Bartaman Patrika
কলকাতা
 

হাসপাতালে দেহ ফেলে পালাল শ্বশুরবাড়ির লোক
সুটিয়ায় বিয়ের সাত মাসের
মাথায় বধূহত্যার অভিযোগ

বিএনএ, বারাসত: বিয়ের সময় পাত্রপক্ষের চাহিদা অনুযায়ী নগদ টাকা, সোনা, আসবাবপত্র সহ সমস্ত কিছু যৌতুক দিয়েছিলেন পাত্রীপক্ষ। কিন্তু, তাতেও সাধ মেটেনি বলে অভিযোগ। তাই উঠতে বসতে অতিরিক্ত পণের দাবিতে প্রায় দিনই নববধূর উপর চলত চরম শারীরিক ও মানসিক নির্যাতন। এই অতিরিক্ত পণের দাবিতেই বিয়ের মাত্র সাত মাসের মাথায় ওই নববধূকে খুন করার অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজনদের বিরুদ্ধে। বুধবার রাতে গাইঘাটা থানার সুটিয়ার শিশুতলা গ্রামে এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার মৃতার বাবা গাইঘাটায় থানায় পণের দাবিতে মেয়েকে মেরে ফেলার লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোরতম শাস্তির দাবি তুলেছেন তিনি।
পুলিস ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃতার নাম ঝিলিক দাস (বিশ্বাস)। বয়স ১৯ বছর। তাঁর বাপের বাড়ি পেট্রাপোল থানার নরহরিপুর গ্রামে। চলতি বছরের ৬ মার্চ গাইঘাটার সুটিয়ার শিশুতলা গ্রামের বাসিন্দা পলাশ দাসের সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল। পলাশ কাঠের ব্যবসা করত। মৃতার বাপের বাড়ির দাবি, বিয়ের সময় নগদ এক লক্ষ টাকা, পাত্রকে সোনার চেন ও সোনার আংটি, ফ্রিজ, খাট, আলমারি, ড্রেসিং টেবিল, শোকেস, মেয়েকে গলার হার, হাতের চূড়, সোনার বালা, আংটি, পলা বাঁধানো, শাঁখা বাঁধানো সহ সমস্ত কিছু দেওয়া হয়েছিল। কিন্তু, বিয়ের পর থেকেই স্বামী সহ শ্বশুরবাড়ির লোকজনেরা অতিরিক্ত পণের জন্য তাঁর উপর লাগাতার চাপ দিত। মানসিক নির্যাতনের পাশাপাশি, তাঁকে মারধর করত বলেও অভিযোগ। ইদানীং অত্যাচারের মাত্রা বেড়ে গিয়েছে। বাপের বাড়ির লোকজনদের দাবি, দিন কয়েক আগেও ঝিলিককে একবার মেরে ফেলার চেষ্টা করেছিল শ্বশুরবাড়ির লোকজন।
মৃতার বাপের বাড়ির অভিযোগ, এই পণের জন্য বুধবার রাতে ঝিলিককে শ্বাসরোধ করে খুন করার পর গলায় দড়ি দিয়ে টাঙিয়ে দেওয়া হয়। তারপর শ্বশুরবাড়ির লোকজন তাঁর মৃতদেহ বনগাঁ মহকুমা হাসপাতালের জরুরি বিভাগের সামনে রেখে পালিয়ে যায়। এক প্রতিবেশী বিষয়টি দেখে ঝিলিককে চিনতে পারেন। তিনিই ফোন করে মৃতার বাপের বাড়ির লোকজনকে খবর দেন। তাঁরা ওইদিন রাতেই বনগাঁ হাসপাতালে গিয়ে দেখেন, ঝিলিকের মৃতদেহ পড়ে রয়েছে।
বৃহস্পতিবার মৃতার বাবা সুশীল বিশ্বাস পুলিসকে জানিয়েছেন, ঝিলিকের স্বামী পলাশ, শ্বশুর তপন দাস, শাশুড়ি শর্বরী দাস এবং জেঠশ্বশুর স্বপন দাস অতিরিক্ত পণের দাবিতে অত্যাচার করত। তাঁরাই ঝিলিককে মেরে ফেলেছে। এদিকে, বিয়ের সাত মাসের মধ্যে মেয়ের মৃত্যুতে পেট্রাপোলে নরহরিপুরে ঝিলিকের বাড়িতে গভীর শোকের ছায়া। সুশীলবাবু বলেন, যারা আমার মেয়েকে নির্মমভাবে অত্যাচার করে মেরে ফেলল, তাদের যেন কঠোর থেকে কঠোরতম শাস্তি হয়।
পুলিস জানিয়েছে, একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতে ঘটনার তদন্তও শুরু হয়েছে। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য বনগাঁ মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। এদিন বিকাল পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। অভিযুক্তরা পলাতক। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।
07th  December, 2018
৩০ হাজার টাকায় কসাই ভাড়া করে
স্ত্রীকে টুকরো টুকরো করে কেটে খুন
ধৃত স্বামীসহ ৩

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্ত্রীর সঙ্গে একাধিক যুবকের অবৈধ সম্পর্ক রয়েছে। এই সন্দেহেই ৩০ হাজার টাকায় কসাই ভাড়া করে টুকরো টুকরো করে কেটে রিকশা করে বালির জেটিয়া ঘাটে ফেলে দিয়েছিল স্বামী উপেন্দ্র রজক। গত বৃহস্পতিবার বস্তাবন্দি এক মহিলার কাটা মুণ্ড ও দেহাংশ পায় পুলিস।
বিশদ

উত্তর শহরতলিতে ১৩০০ বাস ভাড়ায় নিয়েছে
তৃণমূল, অটোও অমিল হওয়ার আশঙ্কা

 বিএনএ, বারাসত: ২১ জুলাইয়ের সমাবেশ উপলক্ষে উত্তর ২৪ পরগনা জেলার প্রায় সিংহভাগ বেসরকারি বাস ভাড়া নিয়েছে শাসক দল। এছাড়া প্রায় ৪৫০টি সরকারি বাস তুলে নেওয়া হচ্ছে। এছাড়াও ছোট গাড়ি ও ম্যাটাডোরে বিভিন্ন এলাকা থেকে কর্মীরা সকাল থেকেই ধর্মতলার উদ্দেশে রওনা দেবেন।
বিশদ

জেলার কর্মীদের থাকা-খাওয়া, আসা-যাওয়ার
তদারকিতে ব্যস্ত রইলেন মন্ত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, চুঁচুড়া: আজ, রবিবার ধর্মতলায় তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশে যাওয়ার জন্য উলুবেড়িয়া থেকে ৫০টি নৌকা ভাড়া করা হয়েছে। প্রায় পাঁচ হাজার কর্মী ওই নৌকায় করে গঙ্গা ধরে বাবুঘাটে যাবেন। সেখান থেকে হেঁটে তাঁরা ধর্মতলায় সভাস্থলে যাবেন।
বিশদ

সল্টলেক সেন্ট্রাল পার্কে মানুষের ঢল
মমতার কাটমানির ডাকে খুশি
‘তৃণমূল’ কর্মীরা, বললেন দল শুদ্ধ হবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের কেউ কাটমানি নিয়ে থাকলে তা ফিরিয়ে দিতে হবে বলে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেছেন তাতে দলে স্বচ্ছতা আসবে বলে মনে করছেন একুশে জুলাইয়ের জন্য প্রত্যন্ত এলাকা থেকে আসা তৃণমূল কর্মীরা। কেউ কেউ তো উচ্ছ্বসিত হয়ে জানালেন, ওই বার্তা জানার পর তাঁরা আরও খুশি হয়ে একুশে জুলাইয়ে যোগ দিতে এসেছেন।
বিশদ

বৃষ্টির আবাহনে ব্যাঙের বিয়ে রায়দিঘিতে,
প্রীতিভোজে খিচুড়ি খেল ৪০০ গ্রামবাসী 

সংবাদাতা, রায়দিঘি: রাজ্যে বর্ষা ঢুকে গিয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত বৃষ্টিতে ভেসে গেলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। তাই বৃষ্টি যাতে দ্রুত আসে, সেই কারণে ধুমধাম করে পুরোহিত ডেকে, মালাবদল, সিঁদুর দান করে ব্যাঙের বিয়ে হয়ে গেল রায়দিঘির কৌতলাতে। গ্রামবাসীদের বিশ্বাস ব্যাঙের বিয়ে দিলেই বৃষ্টির আগমন হবে।
বিশদ

দূতাবাসের হস্তক্ষেপে বাড়ি ফিরলেন কলকাতার তরুণী
থাইল্যান্ডে নিয়ে গিয়ে মারধর, শ্লীলতাহানি,
ভ্রমণ সংস্থার বিরুদ্ধে হেনস্তার অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশ ভ্রমণে নিয়ে গিয়ে এক আইনের ছাত্রীকে হেনস্তার অভিযোগ উঠল। অভিযোগের তির একটি ভ্রমণ সংস্থা বিরুদ্ধে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ওই তরুণী দীর্ঘদিন ধরেই ফ্যাশন লাইফস্টাইল ব্লগার এবং সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার।
বিশদ

স্ত্রীকে টুকরো টুকরো করে কেটে ঢালা হয়েছিল অ্যাসিড
লেকটাউনে পরকীয়ার জেরে খুন: স্বামী,
প্রেমিকা ও সুপারি কিলার দোষী সাব্যস্ত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘পরকীয়া’র জেরে স্ত্রীকে নৃশসংভাবে ধারালো অস্ত্র দিয়ে টুকরো টুকরো করে কেটে হত্যা করেছিল স্বামী, তার প্রেমিকা ও এক যুবক। শুধু তাই নয়, মৃতদেহ যাতে শনাক্ত না করা যায়, সেকারণে মহিলার দেহের বিভিন্ন অংশে ঢালা হয়েছিল অ্যাসিড।
বিশদ

বিশেষ ট্রেন পূর্ব রেলের, বেসরকারি বাস-অটো কমার আশঙ্কা
পাতাল পথে আজ সুষ্ঠুভাবে ভিড়
সামাল দেওয়াই চ্যালেঞ্জ মেট্রোর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দরজায় হাত আটকে চলন্ত ট্রেন থেকে পড়ে যাত্রী মৃত্যুর ঘটনার পর আজ, রবিবার বড়সড় পরীক্ষার সামনে মেট্রো রেল। সুষ্ঠুভাবে ২১ জুলাইয়ের ভিড় সামাল দেওয়াই প্রধান চ্যালেঞ্জ পাতাল পথে। মেট্রো রেল সূত্রের খবর, ভিড় সামাল দিতে অবস্থানগতভাবে গুরুত্বপূর্ণ একাধিক স্টেশনে বাড়তি কর্মী মোতায়েন করা হবে।
বিশদ

পাল্টা তোপ দাগলেন অর্জুন
২১ জুলাই নিয়ে বারাকপুর মহকুমা উন্মাদনাহীন, জ্যোতিপ্রিয় দাবি দ্বিগুণ জমায়েতের

 বিএনএ, বারাকপুর: পরিবর্তনের বারাকপুর মহকুমায় ২১ জুলাই কার্যত উন্মাদনাহীন। ২১ জুলাই নিয়ে শনিবার তেমন দেখা গেল না প্রচার। বা সাধারণ মানুষের কৌতূহল। এই মহকুমা এলাকা থেকে কতজন ধর্মতলার জনসভায় অংশ নেবেন, তা নিয়ে সন্দিহান শাসক দল।
বিশদ

আজকের সভায় লোক জমায়েত ও কাল
মমতার বৈঠক নিয়ে তটস্থ জেলা নেতারা

 বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: একদিকে ২১ জুলাইয়ের সভায় রেকর্ড জনসমাগম করানোর লক্ষ্যে পরিশ্রম, অন্যদিকে ২২ জুলাই মুখ্যমন্ত্রীর বৈঠকে হাজিরা। দুই বড় ইভেন্টের জোড়া ধাক্কায় এখন ত্রাহী দশা জেলা পরিষদের সভাধিপতি থেকে কর্মাধ্যক্ষদের। কোনওভাবে এই দুটি দিন পার করতে পারলে সকলেই যেন হাঁফ ছেড়ে বাঁচেন।
বিশদ

এয়ারপোর্টের কাছে পুলিসকে বোকা
বানিয়ে গাড়ি থেকে পালাল ২ বন্দি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসকে বোকা বানিয়ে গাড়ি থেকে পালিয়ে গেল দুই বন্দি। গত ১৭ জুলাই এয়ারপোর্ট থানা এলাকায় ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়ার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করছিল পুলিস। পরে তাদের আদালতে তুলে নিজেদের হেফাজতেও নেয় পুলিস।
বিশদ

আইন কার্যকর করার কড়া দাওয়াই মেয়রের
পুরসভাই ফাঁকা জমির আবর্জনা সাফ
করবে, বিনিময়ে খরচ মেটাবে মালিক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিগত দিনে বিধানসভায় কলকাতা পুরসভার ১৯৮০ সালের আইনের ৪৯৬ নং ধারার উপর সংশোধনী বিল পাশ করে বলা হয়েছিল, কারও ফাঁকা জমিতে যদি জঙ্গল বা আবর্জনা পড়ে থাকে, তাহলে সেটির মালিককে তিনবার নোটিস দিয়ে সতর্ক করা হবে।
বিশদ

তৃণমূলের গোষ্ঠী কোন্দলে গয়েশপুরে বোমাবাজি, বাড়ি ভাঙচুর

 বিএনএ, বারাকপুর: শুক্রবার রাতে গয়েশপুর পুরসভায় ৯ নম্বর ওয়ার্ডে ব্যাপক বোমাবাজি ও বাড়ি ভাঙচুরের ঘটনা ঘটল। ৭ জন তৃণমূল সমর্থকের বাড়ি ভাঙচুর করা হয়েছে। আক্রান্তদের একাংশের অভিযোগ, শাসক দলেরই একটি গোষ্ঠী এই ভাঙচুরের ঘটনায় জড়িত।
বিশদ

মন্ত্রীর বাড়ি থেকে টাকা চুরির চেষ্টা, ধৃত ২ মহিলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোলে এক দুধের শিশুকে নিয়ে ভিক্ষুক সেজে মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়িতে এসে টাকা চুরি করে পালানোর চেষ্টা করল দুই মহিলা। কিন্তু শোভনদেববাবুর ছেলের নজরে পড়ে যাওয়ায় ধরা পড়ে গেল ওই দু’জন। শনিবার এমনই ঘটনা ঘটেছে মন্ত্রীর রূপনারায়ণ নন্দন লেনের বাড়িতে।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: আগামী ২৩ জুলাই থেকে এক সপ্তাহ ধরে বীরভূম জেলাজুড়ে বিস্তারক বর্গ কমসূচিতে নামতে চলেছে বিজেপি। তবে গতবছর বিস্তারক কর্মসূচিতে মোদি সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা তুলে ধরে প্রচার করা হয়েছিল।   ...

 ওয়াশিংটন, ২০ জুলাই (পিটিআই): আন্তর্জাতিক চাপের মুখে মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদকে গ্রেপ্তার করেছে পাকিস্তান। এরপরেও পাকিস্তানের উপর থেকে সন্দেহ যাচ্ছে না আমেরিকার। ট্রাম্প প্রশাসনের প্রবীণ এক কর্তাব্যক্তি শুক্রবার জানিয়েছেন, আগেও হাফিজকে গ্রেপ্তার করেছিল ইসলামাবাদ। ...

  নয়াদিল্লি, ২০ জুলাই: বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেটাররা মাত্র ১৫ দিন পরিবারের সদস্যদের সঙ্গে খাকার সুযোগ পাবেন। এটাই ছিল বিসিসিআইয়ের নিয়ম। কিন্তু এখন জানা যাচ্ছে, ...

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট শহরের বিভিন্ন রাস্তায় গবাদিপশুর বিচরণ বেড়ে যাওয়া ব্যাপক সমস্যার পড়েছেন পথচলতি সাধারণ মানুষ। শহরের যত্রতত্র গোরু, ছাগল ঘোরাঘুরি করলেও সেসব ধরে সংশ্লিষ্ট মালিকের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে ভালো ফল হবে। ব্যবসায় যুক্ত হলে খুব একটা ভালো হবে না। প্রেমপ্রীতিতে বাধাবিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

20th  July, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ১৬/২২ দিবা ১১/৪০। শতভিষা ৫/৪৫ দিবা ৭/২৫। সূ উ ৫/৬/৫২, অ ৬/১৮/১৬, অমৃতযোগ প্রাতঃ ৫/৫৯ গতে ৯/৩১ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/১১ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ১/৩ গতে ২/২৪ মধ্যে।
৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ৯/২৬/৩১ দিবা ৮/৫২/১৬। শতভিষানক্ষত্র ২/০/৪৮ প্রাতঃ ৫/৫৩/৫৯, সূ উ ৫/৫/৪০, অ ৬/২১/৪৭, অমৃতযোগ দিবা ৬/৪ গতে ৯/৩২ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৯/৮ মধ্যে, বারবেলা ১০/৪/১৩ গতে ১১/৪৩/৪৪ মধ্যে, কালবেলা ১১/৪৩/৪৪ গতে ১/২৩/১৪ মধ্যে, কালরাত্রি ১/৪/১২ গতে ২/২৪/৪২ মধ্যে।
১৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

20-07-2019 - 05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

20-07-2019 - 05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

20-07-2019 - 04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

20-07-2019 - 04:12:00 PM

মমতাকে ফোন অমিত শাহর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

20-07-2019 - 03:24:53 PM

১২৮২৭ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস আজ বিকেল ৪:৫০ মিনিটের বদলে সন্ধ্যা ৬টায় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

20-07-2019 - 03:09:36 PM