কলকাতা
 
 

কেয়ার করি না... বিনা হেলমেটেই চলছে মোটরবাইক সফর। ভ্রূক্ষেপ নেই পুলিসেরও। রবিবার কলকাতায় তোলা নিজস্ব চিত্র।

 ইডেন রিয়েলটির ৩টি আবাসন প্রকল্পে বসবে ‘রুফটপ সোলার’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেন রিয়েলটির তিনটি আবাসন প্রকল্পে ‘রুফটপ সোলার’ বসানো হবে। তা একদিকে যেমন পরিবেশের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে, তেমনই কমবে ফ্ল্যাটের রক্ষণাবেক্ষণ বাবদ নেওয়া অর্থও। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান সচ্চিদানন্দ রাই। তিনি বলেন, সোলারিস ১ বনহুগলি, সোলারিস ২ বনহুগলি, সোলারিস জোকা এবং সোলারিস সিটি শ্রীরামপুর প্রকল্পে ‘রুফটপ সোলার’ বসানো হবে। বর্তমানে ফ্ল্যাটের রক্ষণাবেক্ষণ বাবদ অর্থের বেশিটাই দিতে হয় বিদ্যুতের জন্য। সৌর বিদ্যুতের ব্যবহারে সেই চার্জ অনেকটাই কম থাকবে প্রকল্পগুলির ফ্ল্যাটে। যা আবাসিকদের আর্থিক বোঝা অনেকটা লাঘব করবে। প্রকল্পগুলিতে সৌর বিদ্যুৎ ব্যবস্থাপনা তৈরিতে যে সংস্থা সহায়তা করবে, তার সিইও দীপ চক্রবর্তীও এদিন উপস্থিত ছিলেন। তিনি বলেন, আমাদের সংস্থা এন্যাক্ট সিস্টেমস ‘রুফটপ’ সৌর বিদ্যুতের ক্ষেত্রে সব ধরনের সহায়তা করে থাকে। বর্তমানে এ দেশেও সৌর বিদ্যুতের ব্যবহার জনপ্রিয় হচ্ছে।
07th  December, 2018
অনুষ্ঠানে গরহাজির ভাইস চেয়ারম্যান
পুজালিতে গঙ্গার তীরে নেতাজির নামাঙ্কিত পার্কের উদ্বোধন করলেন ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিনিধি, পুজালি: ঠিক দু’হাত দূরে পূর্ব থেকে পশ্চিমে বয়ে গিয়েছে গঙ্গা। তার উপর চলেছে ডিঙি ও দাঁড় টানা নৌকা। মাঝে মাঝে জাল ফেলার শব্দ শোনা যাচ্ছে। কখনও কখনও বড় বড় জাহাজ যাচ্ছে। ছোট ছোট বকুল পাতার ফাঁক দিয়ে দেখা যাচ্ছে সেই জলের ধারা। মাথার উপর বট, অশ্বত্থ, নারকেল, সুপারি, খেজুর, ছাতিমের ছাওয়া। 
বিশদ

২০১৭ সালে কলকাতা পুলিসের ট্রাফিক রিভিউ
বাইপাস, ডায়মন্ডহারবার রোড এবং বাসন্তী হাইওয়েতে দুর্ঘটনায় মৃত্যু বেশি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাইপাস ও ডায়মন্ডহারবার রোডে দুর্ঘটনা এবং তার জেরে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। ২০১৭ সালে কলকাতা ট্রাফিক পুলিসের রিভিউ থেকে এই তথ্যই সামনে উঠে এসেছে। এই দুই রাস্তা যে দুর্ঘটনাপ্রবণ, তা পুলিসের নিজস্ব পরিসংখ্যান থেকেই স্পষ্ট।
বিশদ

 উল্টোডাঙা-কাণ্ডে এখনও অধরা হাবা, ক্ষোভে ফুঁসছেন এলাকার বাসিন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখনও অধরা উল্টোডাঙা-কাণ্ডের মূল অভিযুক্ত রতন দাস ওরফে হাবা। শুক্রবারের ঘটনার পর থেকেই সে পলাতক। উল্টোডাঙা থানার পুলিস ইতিমধ্যেই অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে। রবিবার সকাল থেকেই এলাকার বাসিন্দারা হাবাকে গ্রেপ্তারের দাবিতে সরব হন।
বিশদ

তালিকায় চারটিই সরকারি, দুটি নারায়াণা গোষ্ঠীর
শহরের সেরা হাসপাতাল অ্যাপোলো, দুইয়ে পিজি, বলছে সর্বভারতীয় সমীক্ষা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার সেরা হাসপাতাল অ্যাপোলো গ্লেনিগলস। দুইয়ে রয়েছে পিজি হাসপাতাল। তিনে রয়েছে আমরি হাসপাতাল গোষ্ঠী। সদ্য প্রকাশিত একটি সর্বভারতীয় নামকরা পত্রিকার সমীক্ষায় বড় শহরভিত্তিক সেরা হাসপাতালের তালিকায় এভাবেই নামগুলি উঠে এসেছে।
বিশদ

Loading...
 দেগঙ্গার চাঁপাতলায় ফুটবল খেলার মঞ্চে আগুন

  বিএনএ, বারাসত: দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের গোঁসাইপুর এলাকায় ফুটবল খেলার মঞ্চ আগুন দিয়ে পুড়িয়ে দিল দুষ্কৃতীরা। এই ঘটনায় গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার গোঁসাইপুরে একটি বড় ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।
বিশদ

ভদ্রেশ্বরে কেন্দ্রীয় সংস্থার নাম ভাঁড়িয়ে অফিস উদ্বোধনের অভিযোগ সাংসদের

বিএনএ, চুঁচুড়া: কেন্দ্রীয় সংস্থার নাম ভাঁড়িয়ে সাংসদকে বিভ্রান্ত করার অভিযোগ উঠল একটি বেসরকারি সংস্থার বিরুদ্ধে। একই সঙ্গে সংস্থার মিথ্যে পরিচয়ের অভিযোগ তুলে ওই সংস্থার বিরুদ্ধে পুলিসকে তদন্ত করার নির্দেশ দিলেন সাংসদ। 
বিশদ

Loading...
কলকাতা পুরসভা
খারাপ মানের উপাদান দিয়ে কাজ করলে সংস্থাকে কালো তালিকাভুক্ত করা হবে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা পুরসভার কাজ করতে গিয়ে ঠিকাদার বা দায়িত্বপ্রাপ্ত সংস্থা খারাপ মালপত্র দিয়েছে বলে প্রমাণ হলে ওই সংস্থাকে কালো তালিকাভুক্ত করা হবে। জলের পাইপ থেকে শুরু করে আলোকস্তম্ভ, রং, লোহার গ্রিল ইত্যাদি বহু পণ্য টেন্ডার করে কেনে পুরসভা।
বিশদ

পুরসভার মেয়াদ শেষ আজ, বসবেন প্রশাসক
হাওড়া শহরের চালু প্রকল্পগুলির কাজ শেষ হবে কবে, সংশয়

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আজ, সোমবার হাওড়া পুরসভার মেয়াদ শেষ হচ্ছে। এরপর এই পুরসভায় প্রশাসক নিয়োগ করা হবে। পুরসভার বর্তমান কমিশনারই প্রশাসক পদে বসবেন বলে রবিবার সন্ধ্যা পর্যন্ত খবর। তবে শেষ মুহূর্তে রাজ্য প্রশাসনের নির্দেশে তা বদলও হতে পারে।
বিশদ

 পুরস্কারের টোপ দিয়েও ছাত্রদের ক্লাসমুখো করতে ব্যর্থ উমেশচন্দ্র কলেজ কর্তৃপক্ষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিবিসিএস পদ্ধতিতে হাজিরার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাতে বলা আছে, ৬০ শতাংশ হাজিরা না থাকলে পড়ুয়ারা পরীক্ষায় বসতে পারবেন না। হাজিরার উপর নম্বরও ধার্য করা হয়েছে। এসব বিষয় ছাত্রছাত্রীদের বোঝানোর দায়িত্ব ছিল কলেজগুলির উপরই।
বিশদ

শিল্পমন্ত্রীর বরাদ্দকৃত অর্থে কাজ হচ্ছে নিকাশি ও রাস্তার, হাল ফেরার আশায় বোদাই শিল্পাঞ্চল

 হরিহর ঘোষাল, বিলকান্দা, বিএনএ: রাজ্যের শিল্পমন্ত্রীর বরাদ্দকৃত টাকায় এবার হাল ফিরতে চলেছে বারাকপুরের বোদাই শিল্পাঞ্চলের। শিল্পমন্ত্রী এই শিল্পাঞ্চলের নিকাশি ও রাস্তার হাল ফেরাতে ৮ কোটি টাকা বরাদ্দ করেছেন। সেই টাকায় এবার শ্রী ফিরবে বারাকপুর-২ ব্লকের বিলকান্দা-১ পঞ্চায়েতের বোদাই শিল্পাঞ্চলের।
বিশদ

 কলকাতার রাস্তায় আবর্জনা পুড়ে বাড়ছে দূষণ, কড়া ব্যবস্থা নেওয়া হবে, বিজ্ঞপ্তি কমিশনারের

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: কলকাতার বায়ুদূষণ মাঝেমধ্যেই ছাপিয়ে যাচ্ছে দিল্লিকে। সহনসীমার চেয়ে অনেক বেশি পরিমাণে সূক্ষ্ম ও অতিসূক্ষ্ম কণা বাতাসে ভাসছে। ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালও (এনজিটি) বারবার রাজ্য সরকারকে এ বিষয়ে সতর্ক করছে। তবে শহরের বুকে সবথেকে বেশি দূষণ ছড়াচ্ছে জঞ্জাল পোড়ানো থেকে।
বিশদ

এলাকা দখলের লড়াই, সন্দেহ পুলিসের
শিবপুরে গুলি-বোমাবাজিতে গ্রেপ্তার তৃণমূলের ওয়ার্ড সভাপতি ও শাগরেদ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শিবপুরের অলোকা-চড়া এলাকায় গুলি ও বোমাবাজির ঘটনায় পুলিস ওই ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলারের স্বামী তথা দলের ওয়ার্ড সভাপতি শামিম আহমেদ ওরফে বড়েকে গ্রেপ্তার করল। একই সঙ্গে তাঁর ডান হাত বলে পরিচিত চাঁদ নামেও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিস এই ঘটনায় আরও কয়েকজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে।
বিশদ

একশো দিনের কাজে চলছে বৃক্ষরোপণ, রক্ষণাবেক্ষণে দেওয়া হচ্ছে বৃক্ষপাট্টাও

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: রাজ্যে সবুজায়নের লক্ষ্যে একশো দিনের প্রকল্পে গাছের চারা লাগানোর কাজ চলছে জোরকদমে। বর্তমান আর্থিক বছরে গ্রামীণ এলাকায় প্রায় ৪০ লক্ষ গাছ লাগানোর পরিকল্পনা রয়েছে। মহাত্মা গান্ধী কর্মনিশ্চয়তা প্রকল্পে (এমজিনারেগা) একশো দিনের কাজে নিযুক্ত শ্রমিকদের ওই চারা বিতরণ করা হচ্ছে।
বিশদ

টাকি থেকে কলকাতা ফেরার পথে দুর্ঘটনায় মৃত ২

বিএনএ, বারাসত: টাকি থেকে কলকাতায় ফেরার পথে মিনাখাঁর মালঞ্চ এলাকায় পথ দুর্ঘটনায় মৃত্যু হল দুই যুবকের। পুলিস জানিয়েছে, মৃতদের নাম অরিজিৎ রায়চৌধুরি এবং স্নেহাশিস দাস। দু’জনের বয়সই ৩১-৩২ বছর। অরিজিতের বাড়ি বেহালার পর্ণশ্রী এলাকায় এবং স্নেহাশিসের বাড়ি যাদবপুরের রিজেন্ট পার্ক এলাকায়।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিজেপি’কে রুখতে ফেডারেল ফ্রন্ট গড়ার লক্ষ্যে ১৯ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ব্রিগেডের জমায়েতে আমন্ত্রণ পেলেও সিপিএম সেই আমন্ত্রণ প্রত্যাখ্যান করবে। রবিবার আলিপুরদুয়ারে দলের জেলা কমিটির বৈঠকে দলের এই অবস্থানের কথা জানান সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।  ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে ফাঁকা আসনের হার ক্রমশ বাড়ছে। গতবারের চেয়ে এবার অন্তত সাত শতাংশ বেশি আসন খালি পড়ে রয়েছে। উচ্চশিক্ষা দপ্তরের কাছে জমা পড়া রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে। সরকারি কলেজই শুধু নয়, সরকার পোষিত কলেজগুলিতেও খালি আসনের ...

প্যারিস, ৯ ডিসেম্বর (এএফপি): জ্বালানি তেলের উপর অতিরিক্ত কর প্রত্যাহার করেছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ। কিন্তু তারপরও রাজধানী প্যারিস সহ উত্তাল গোটা ফ্রান্স। রবিবার ‘ইয়েলো ভেস্ট’ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী রবিবার ডার্বির আগে বড় ধাক্কা ইস্ট বেঙ্গল শিবিরে। মেক্সিকান স্ট্রাইকার এনরিকে এসকুইডার পাঁজরে গুরুতর চোট লেগেছে। মোহন বাগানের বিরুদ্ধে তাঁর না ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। কর্মপ্রার্থীদের শুভ যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭৫ টাকা ৭১.৪৪ টাকা
পাউন্ড ৮৮.৫৮ টাকা ৯১.৮০ টাকা
ইউরো ৭৮.৮২ টাকা ৮১.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
08th  December, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
09th  December, 2018

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, তৃতীয়া ২৯/১১ দিবা ঘ ৫/৫০। নক্ষত্র- পূর্বাষাঢ়া ১১/৮ দিবা ঘ ১০/৩৭, সূ উ ৬/৯/৩৯, অ ৪/৪৮/৪৭, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/০ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ১১/৩ মধ্যে পুনঃ ২/৩৭ গতে ৩/৩০ মধ্যে। বারবেলা ঘ ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ঘ ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে।
২৩ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, তৃতীয়া অপঃ ৪/১৩/৩৫। পূর্বাষাঢ়ানক্ষত্র ৯/৫৯/২৮। সূ উ ৬/৯/৪৮, অ ৪/৪৮/৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৪/৫৪ মধ্যে ও ঘ ৯/০/০ থেকে ঘ ১১/৯/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৮/২৪ থেকে ঘ ১১/২/১২ মধ্যে ও ২/৩৬/০ থেকে ৩/২৯/২৭ মধ্যে। বারবেলা ২/৮/২৯ থেকে ৩/২৮/১৬ মধ্যে, কালবেলা ৭/২৯/৩৫ থেকে ঘ ৮/৪৯/২২ মধ্যে, কালরাত্রি ৯/৪৮/৪২ থেকে ঘ ১১/২৮/৫৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণে সায় দিল ব্রিটিশ আদালত

06:00:00 PM

রামরাজাতলায় বেলাইন ট্রেন, ভাঙল ওভারহেড পোস্ট 

05:42:47 PM

পদত্যাগ করলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল 
আজ, আরবিআইয়ের গভর্নর পদ থেকে ইস্তফা দিলেন উর্জিত প্যাটেল। ব্যক্তিগত ...বিশদ

05:27:00 PM

৫ দিনের মায়ানমার সফরে রওনা দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ 

04:49:00 PM

৭১৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:48 PM

সবংয়ে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, পলাতক অভিযুক্ত 

02:36:07 PM

Loading...
Loading...