Bartaman Patrika
কলকাতা
 
 

ড্রাম বাজিয়ে বারাসতের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের প্রচার।

ফাঁড়ি ঘেরাও তৃণমূলের

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। বিক্ষোভে শামিল হওয়া তৃণমূল কর্মীদের অভিযোগ, ধর্মঘটের প্রথম দিন হীরালাল পাল কলেজের সামনে জয়জিৎ দত্ত সহ কয়েকজনকে মারধর করে বাম সমর্থকরা। ওই ঘটনায় অমিতাভ সেন সহ বেশ কয়েকজনের নামে অভিযোগ দায়ের করা হয়। কিন্তু তারপর পুলিস নামমাত্র দু একজনকে গ্রেপ্তার করে থানায় আনার পর জামিনে ছেড়ে দেয়। মেরে মাথা ফাটিয়ে দেওয়ার পরেও অভিযুক্ত কীভাবে থানা থেকেই জামিন পেয়ে গেল তা নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি ছাড়া পাওয়া ব্যক্তি সহ বাকি অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে প্রায় ঘণ্টাখানেক ধরে ফাঁড়ির সামনে বিক্ষোভ দেখায়।
12th  January, 2019
সোনা আনেনি স্ত্রী, অভিযোগ
উড়িয়ে চ্যালেঞ্জ অভিষেকের
ভিডিও ফুটেজ দেখালে রাজনীতি ছেড়ে দেব

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ব্যাঙ্কক থেকে কলকাতায় ফেরার সময় স্ত্রী কোনও সোনা আনেনি। কলকাতা বিমানবন্দরের ভিতরে স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় সোনা সহ শুল্কদপ্তরের হাতে ধরা পড়ার অভিযোগ নিয়ে তৈরি হওয়া বিতর্কে এভাবেই জল ঢেলে দিলেন তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

 আশীর্বাদ চাইছি, পাশে থাকবেন তো, নুসরতের প্রশ্নে সমস্বরে জনতা বলল, সবাই থাকব

  বিএনএ, বারাসত: হিঙ্গলগঞ্জ থেকে বাদুড়িয়ার মতো সুন্দরবন অঞ্চল। বসিরহাট উত্তর থেকে বসিরহাট দক্ষিণ। রবিবার দিনভর চারটি বিধানসভায় পর পর চারটি কর্মিসভা করে প্রচারে ঝড় তুললেন বসিরহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরত জাহান।
বিশদ

বিধ্বংসী অগ্নিকাণ্ড থেকে শিক্ষা
বাগরির ছাদে বসছে একাধিক জলাধার, ক্ষমতা ১ লক্ষ লিটার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথায় আছে, বিপদে পড়লে বুদ্ধি বাড়ে। বাগরি মার্কেটের ব্যবসায়ীদের ক্ষেত্রেও এই কথাটি বিশেষভাবে প্রযোজ্য। গত বছরের ১৬ সেপ্টেম্বর বাগরি মার্কেটে বিধ্বংসী অগ্নিকাণ্ডের পর হুঁশ ফিরেছে তাঁদের। মার্কেটের অন্দরে আধুনিকমানের অগ্নিনির্বাপণ ব্যবস্থা তৈরির পাশাপাশি ছাদে বসানো হচ্ছে বেশ কয়েকটি জলাধার।
বিশদ

হাতিবাগানে টিনের ছাউনি দেওয়া হলেও
হকারদের তাদের দেওয়া স্টলই ব্যবহার করতে হবে, জানাল কলকাতা পুরসভা

 বীরেশ্বর বেরা, কলকাতা: কালবৈশাখীর ঝড়বৃষ্টি সহ অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ থেকে দোকানের জিনিসপত্র বাঁচাতে কলকাতার হকাররা এখন প্লাস্টিক ছাড়া অন্য যে কোনও ছাউনিই ব্যবহার করতে পারেন। কিন্তু পুরসভা হকারদের জন্য যে চলমান স্টল তৈরি করছে, তা হয়ে গেলে সেগুলিই ব্যবহার করতে হবে সব হকারকে।
বিশদ

 জোর প্রচার সারলেন দমদম কেন্দ্রের তিন প্রার্থী সৌগত, নেপালদেব ও শমীক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবাসরীয় প্রচারে জমজমাট দমদম। তৃণমূল প্রার্থী সৌগত রায়, সিপিএম প্রার্থী নেপালদেব ভট্টাচার্য, বিজেপি প্রার্থী শমীক ভট্টাচার্য, প্রত্যেকেই নিজের মতো করে প্রচার সারলেন। দমদম কেন্দ্রের বিদায়ী সাংসদ তৃণমূল প্রার্থী সৌগত রায় অনেক আগেই প্রচার শুরু করেছেন।
বিশদ

 প্রচারে নামলেও অস্বস্তিতে লকেট, ভোটে না নামার সিদ্ধান্ত আরও এক বিজেপি সহ সভাপতির

  বিএনএ, চুঁচুড়া: হুগলি লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের কাঁটা ক্রমশ বাড়ছে। প্রথমে তাঁর প্রার্থী হওয়া নিয়ে পদত্যাগ করেছিলেন রাজ্য সহ সভাপতি রাজকমল পাঠক। এবার ভোটে কাজ না করার কথা জানালেন আর এক সহ সভাপতি রাজকুমারী কেশরী।
বিশদ

 রবিবাসরীয় প্রচারে একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টায় শাসক-বিরোধী

বিএনএ, চুঁচুড়া: রবিবার সকাল থেকেই হুগলি ও শ্রীরামপুর লোকসভা কেন্দ্রে বাড়ি বাড়ি প্রচারের একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা করল শাসক-বিরোধীরা। এদিন সকাল ১০ টা নাগাদ হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় চন্দননগর বিধানসভার ভদ্রেশ্বরে হাজির হন।
বিশদ

সব পার্সেল স্ক্যান করার চিন্তা শুল্ক দপ্তরের
খেজুর চকোলেটের আড়ালে বিদেশ থেকে চলে আসছে ডলার, মোবাইল

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: পার্সেলের উপরে লেখা ‘খেজুর চকোলেট’। এসেছে মধ্যপ্রাচ্যের একটি দেশ থেকে। প্রথম দফায় পরীক্ষার পর তা পাশও হয়ে গিয়েছিল। পার্সেলের ওজন নিয়ে সন্দেহ হওয়ায় একদম শেষ মুহূর্তে সেটিকে আটকান শুল্ক দপ্তরের এক কর্তা। পার্সেল খুলতেই চমকে ওঠেন তিনি। দেখেন, চকোলেটের কোনও নামগন্ধ নেই তাতে।
বিশদ

 ঠিক সময়ে প্রার্থীর নাম ঘোষণা হবে: দিলীপ ঘোষ

  সংবাদদাতা, উলুবেড়িয়া: উলুবেড়িয়া লোকসভা নির্বাচনে এবং উলুবেড়িয়া পূর্ব বিধানসভা উপ নির্বাচনে ঠিক সময়ে প্রার্থী ঘোষণা হবে। রবিবার ফুলেশ্বরের মনসাতলায় বিজেপির হাওড়া গ্রামীণ জেলা কার্যালয়ে জেলার মহিলা মহা সম্মেলনে যোগ দিতে এসে একথা বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
বিশদ

 আসতে পারে ভিনরাজ্যের অপরাধী, সতর্কতার জন্য হোটেল ও রিসর্টে বিশেষ নজরদারি হাওড়া পুলিসের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে যত হোটেল ও রিসর্ট আছে, সেখানে আসা অতিথিদের যাবতীয় তথ্য প্রতিদিন সংশ্লিষ্ট থানায় জমা করতে হবে। ইতিমধ্যেই হাওড়া সিটি পুলিসের গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে এই ব্যাপারে প্রতিটি হোটেল ও রিসর্টে এই সংক্রান্ত নির্দেশিকা জারি হয়েছে।
বিশদ

 রিগিং করতে এলে গুলি করে মারব, হুমকি দিলেন বিজেপি প্রার্থী সায়ন্তন বসু

 বিএনএ, বারাসত: রিগিং করতে আসলে গুলি করে মারা হবে। রবিবার বসিরহাটে এসে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে উদ্দেশ করে এই ভাষাতেই খুনের হুমকি দিলেন বসিরহাটের বিজেপি প্রার্থী তথা বিজেপির অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তাঁর এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে তীব্র বিতর্কও শুরু হয়েছে।
বিশদ

 গতবারের পরিস্থিতি হবে না, এখানে সবচেয়ে বেশি লিড পাবেন মিমি, বলছে ভাঙড়ের বিবদমান সবপক্ষই

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিগত লোকসভা নির্বাচনে ভাঙড় বিধানসভা কেন্দ্রে প্রচারে গিয়ে গোষ্ঠীবিবাদের মধ্যে পড়ে চরম হেনস্তার শিকার হয়েছিলেন সুগত বসু। ঘটকপুকুরে প্রকাশ্য রাস্তার উপর সুগতবাবুকে নিয়ে রীতিমতো টানাহ্যাঁচড়া করেছিল বিবদমান আরাবুল ইসলাম ও কাইজার শিবির।
বিশদ

 রবিবাসরীয় ভোট প্রচারে জমজমাট কলকাতার সকাল-বিকেল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন দলের প্রার্থী তালিকা ঘোষণা এখনও অসমাপ্ত রয়েছে। তবে বেশিরভাগ কেন্দ্রে প্রধান রাজনৈতিক দলগুলি ইতিমধ্যেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে। কলকাতার ক্ষেত্রে প্রধান রাজনৈতিক দলগুলি কমবেশি তাদের প্রার্থীদের নাম ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে।
বিশদ

সংস্কৃত কলেজ বিশ্ববিদ্যালয় হলেও, কলেজ স্ট্রিট ক্যাম্পাসের নেই কোনও হস্টেল, সমস্যায় পড়ুয়ারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয়েছে। বেড়েছে পাঠ্য বিষয়ও। এমনকী দ্বিতীয় ক্যাম্পাসও তৈরি। অপেক্ষা উদ্বোধনের। কিন্তু তার মধ্যেই একটি ইস্যু কাঁটা হয়ে বিঁধছে সংস্কৃত বিশ্ববিদ্যালয়কে। সেটা হল, প্রতিষ্ঠানের কলেজ স্ট্রিট ক্যাম্পাসের কোনও নিজস্ব হস্টেল নেই। ফলে দূরদূরান্ত থেকে আসা বহু পড়ুয়াই ফিরে যাচ্ছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম পর্যায়ে সরকারি উদ্যোগে ধান কেনার যে গতি ছিল, তাতে চলতি খরিফ মরশুমে ৫২ লক্ষ টনের লক্ষ্যমাত্রা পূরণ হতেও পারে বলে আশা করছিলেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। কিন্তু মার্চ মাসে ধান সংগ্রহের গতি অনেকটাই কমে গিয়েছে। এখনও পর্যন্ত ...

 জয়পুর, ২৪ মার্চ: সোমবার ঘরের মাঠে রাজস্থান রয়্যালস এবারের আইপিএলে অভিযান শুরু করছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। এই ম্যাচটির দিকে তাকিয়ে আছে আইসিসি টেস্ট খেলিয়ে ...

সংবাদদাতা, মাথাভাঙা: এবারের লোকসভা নির্বাচনে হলদিবাড়িতে অন্যতম ইস্যু হয়ে উঠেছে টম্যাটো প্রক্রিয়াকরণ শিল্প স্থাপন ও বহুমূখী হিমঘর তৈরির দাবি। কেননা হলদিবাড়ি ব্লকের ছয়টি গ্রাম পঞ্চায়েতে অন্তত ১২০০ হেক্টর জমিতে টম্যাটো চাষ হয়।   ...

সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালনায় আত্মঘাতী কৃষক, পরিবারের দাবি আলু চাষে ক্ষতি হওয়ায় আত্মহত্যা করেছেন তিনি 

01:17:27 PM

রাস্তা মেরামতির দাবিতে দাসপুরের সুলতানগর-গোপীগঞ্জ সড়ক অবরোধ করলেন স্থানীয়রা 

01:09:00 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সি 

01:05:54 PM

পূর্ব মেদিনীপুরে দুর্ঘটনার কবলে ট্যুরিস্ট বাস, জখম ৪০ 
পুরী থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ল যাত্রীবোঝাই ট্যুইরিস্ট বাস। ...বিশদ

12:18:09 PM

আন্দামানে তৃণমূল প্রার্থীকে সমর্থন কমল হাসানের, ঘোষণা আজ 
লোকসভা নির্বাচনে আন্দামান ও নিকোবরে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অয়ন মণ্ডলকে ...বিশদ

12:02:39 PM

রাজারহাটে আগ্নেয়াস্ত্র সহ ধৃত কুখ্যাত দুষ্কৃতী রাজ্জাক মোল্লা 

11:47:43 AM