Bartaman Patrika
কলকাতা
 

হুগলির তালচিনান এলাকায় তৃণমূল নেতার দেহ উদ্ধার 

বিএনএ, চুঁচুড়া: হুগলি জেলার দাদপুর থানার তালচিনান এলাকায় তৃণমূল নেতার দেহ উদ্ধার। পুলিস সূত্রে খবর মৃতের নাম রিতেশ রায়(৫২)। তাঁর বাড়ি কাঁথির মারিশদা এলাকায়। জানা গিয়েছে, মৃতের গলা, থুতনি সহ বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। রিতেশবাবু পূর্ব মেদিনীপুর জেলার মাজদিয়া থানা এলাকার দুরমুঠ অঞ্চল তৃণমূলের সভাপতি। তৃণমূলের অভিযোগ, বিজেপি অপহরণ করে তাঁকে খুন করেছে। শনিবার সকালে হুগলির তালচিনানে রাস্তার পাশে রিতেশবাবুর মৃতদেহ উদ্ধার করে দাদপুর থানার পুলিস। মৃতের পরিবারের দাবি, গত সাত তারিখ বাড়ি থেকে কোলাঘাটে যাবেন বলে বেরিয়েছিলেন তিনি। এরপর আর বাড়ি ফেরেননি। এরপর গত ৯ তারিখ দাদপুর থানা এলাকায় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার হয়। পুলিস খোঁজ নিয়ে জানতে পারেন তাঁর নাম রিতেশ রায়। আজ সকালে ওই তৃণমূল নেতার পরিজনেরা চুঁচুড়া হাসপাতালের মর্গে এসে তাঁর মৃতদেহ শনাক্ত করে। হাসপাতালে আসেন চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারও।  
11th  February, 2019
প্রয়াত অভিনেতা স্বরূপ দত্ত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হলেন অভিনেতা স্বরূপ দত্ত। বয়স হয়েছিল ৭৮ বছর। এদিন সকাল ৬:১০ মিনিটে মল্লিকবাজারের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গত শনিবার মস্তিষ্কে রক্তক্ষরণের সমস্যা নিয়ে ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন স্বরূপবাবু। তবে গতকাল পর্যন্ত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। 
বিশদ

বন্ধের মুখে গেট আটকালে
মেট্রোয় জরিমানা ৫০০

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার মেট্রো রেলে ট্রেনের দরজা বন্ধ হওয়ার মুখে জোর করে কেউ উঠতে চেষ্টা করে ধরা পড়লে গুনতে হবে ৫০০ টাকা। যাত্রীদের সুরক্ষায় এমন সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রো সূত্রের খবর, বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে বিভিন্ন স্টেশনে নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের।
বিশদ

আস্থাভোট ঘিরে রণক্ষেত্র বনগাঁ,
বোমাবাজি, গ্রেনেড ছুঁড়ল পুলিস

 বিশ্বজিৎ মাইতি, বনগাঁ, বিএনএ: আস্থাভোটকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল বনগাঁ পুরসভা চত্বর। পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি, বোমাবাজি ও পুরসভা লাগোয়া একটি বাড়ির জানালার কাচ ভাঙার ঘটনায় তীব্র উত্তেজনা তৈরি হয়। পুলিস লাঠিচার্জ করার পাশাপাশি স্টান গ্রেনেড ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
বিশদ

আমতায় লরিতে পিষ্ট যুবক,
ভাঙচুর, আগুন, অবরোধ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লরির ধাক্কায় এক যুবকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে উঠল আমতার চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ছোট পোল এলাকা। মৃতের নাম জামিরুল হক (২৪)। বাড়ি চন্দ্রপুরের মোকশেদ পাড়ায়। মঙ্গলবার সকালের এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা ঘাতক লরিটিতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দিয়ে মৃতদেহ আটকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে।
বিশদ

রহড়া, কল্যাণীর পুকুরে
তরতরিয়ে বাড়ছে ইলিশ
সাত বছর গবেষণায় মিলল সাফল্য

ব্রতীন দাস, কলকাতা: দীর্ঘ গবেষণায় সাফল্য। নোনা জল নয়, রুই-কাতলা-মৃগেলের সঙ্গে এই বাংলার পুকুরের মিষ্টি জলেই তরতরিয়ে বেড়ে উঠছে ‘রূপালি শস্য’। ফলে পদ্মার ইলিশ পাতে না পাওয়ার রাজ্যবাসীর আক্ষেপ অদূর ভবিষ্যতে অনেকটাই মিটতে পারে। স্বাদেও টেক্কা দেবে গঙ্গার ইলিশকে। এমনটাই আশা মৎস্য বিজ্ঞানীদের।
বিশদ

 হাওড়ায় বৃষ্টির ব্যাপক ঘাটতি, মাথায় হাত কৃষকদের

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: গরমে ফুটছে দক্ষিণবঙ্গ। আষাঢ়ের শেষেও সেভাবে বৃষ্টির দেখা না মেলায় কার্যত নাজেহাল রাজ্যের মানুষ। হাওয়া অফিসের মতে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাত হলেও এখনই দক্ষিণবঙ্গের ক্ষেত্রে তেমন আশা নেই। রাজ্যের অন্যান্য জায়গার তুলনায় দক্ষিণবঙ্গে অপেক্ষাকৃত কম বৃষ্টি হওয়ায় এই অংশে বৃষ্টির ঘাটতি দাঁড়িয়েছে ৪৯ শতাংশ।
বিশদ

দিনভর শুনশান বনগাঁয় যেন অঘোষিত
বন্ধ, পুলিসি ঘেরাটোপে পুরসভা চত্বর দুর্গ

বিশ্বজিৎ মাইতি, বনগাঁ: বিএনএ: পুরসভায় আস্থা অর্জনের লড়াই, নাকি যুদ্ধক্ষেত্রে প্রাণ বাঁচানোর তাগিদ, দিনভর এই প্রশ্নই ঘুরপাক খেল সীমান্তবর্তী বনগাঁ পুরসভার অলিগলিতে। ১৪৪ ধারা জারি থাকায় দিনভর ফাঁকা রাস্তায় হাতে গোনা অটো ও টোটোয় সামান্য কয়েকজন যাত্রী, বন্ধ দোকানপাট, আতঙ্কে ঘরবন্দি মানুষের চিত্র এদিন দিনভর চোখে পড়েছে শহর এলাকায়।
বিশদ

ভাটপাড়ায় অশান্তির জেরে
হাসপাতাল, পুরসভা অফিসে
তালা, থমথমে গোটা এলাকা

বিএনএ, বারাকপুর: সোমবার ভাঙচুর, বোমাবাজির জেরে মঙ্গলবার দিনভর ভাটপাড়া পুরসভার হাসপাতালের গেটে ঝুলল তালা। রোগীরা এসে ফিরে গেলেন। এমনকী আতঙ্কের পরিবেশে পরিষেবা লাটে ওঠায় নতুন কোনও রোগীকে ভর্তি করানো যায়নি। অন্যদিকে, হাসপাতালের মতোই এদিন পুরসভাতেও তালা বন্ধ ছিল।
বিশদ

‘যন্ত্রচালিত নৌকা নিয়ে জঙ্গলে যাওয়া যাবে না’
বন দপ্তরের নানা ফরমানে ক্ষুব্ধ মৎস্যজীবীদের রোষানলে সুন্দরবনের রেঞ্জার, বিট অফিসাররা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনে জঙ্গল রক্ষার জন্য কর্তাদের নির্দেশ পালন করতে গিয়ে মৎস্যজীবীদের হাতে বন আধিকারিকদের নিগ্রহের ঘটনা বেড়ে গিয়েছে। এতে কর্মচারীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।
বিশদ

রেকটির ফরেন্সিক পরীক্ষা করবে পুলিস
সজলবাবুর বাড়িতে গিয়ে পরিবারের
অভিযোগ শুনলেন মেট্রোর কর্তারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার পাতালপথে চলন্ত ট্রেনে হাত আটকে পড়ে গিয়ে সজল কাঞ্জিলাল নামের এক যাত্রীর মর্মান্তিক মৃত্যুর পর মঙ্গলবার মেট্রোর কর্মী-অফিসারদের একটি দল তাঁর বাড়িতে গিয়ে আত্মীয়-পরিজনদের সঙ্গে কথা বললেন। এদিন মেট্রো রেলের ১০ জনের এক প্রতিনিধিদল সজলবাবুর বাড়িতে যান।
বিশদ

  আদালতে আত্মসমর্পণ করতে এসে
জেলে গেলেন অভিযুক্ত সেনাকর্তা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক ফৌজদারি মামলায় আদালতে আত্মসমর্পণ করতে এসেছিলেন অভিযুক্ত এক লেফটেন্যান্ট কর্নেল। বিচারক তাঁকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। অভিযুক্ত ওই সেনাকর্তার নাম বিক্রম সিং। মঙ্গলবার ব্যাঙ্কশাল আদালতের ভারপ্রাপ্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মনোদীপ দাশগুপ্ত ওই আদেশ দিয়েছেন। বিশদ

নৈহাটি পুরবোর্ড ভাঙা গণতান্ত্রিক নাকি
স্বৈরতান্ত্রিক, প্রশ্ন কলকাতা হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নৈহাটি পুরসভায় প্রশাসক বসানোর বিরোধিতা করে হওয়া মামলার শুনানি চলছে। রায় ঘোষিত হয়নি। কিন্তু, কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় মঙ্গলবার সাফ জানালেন, আইন ও অনুমোদিত পদ্ধতি এড়িয়ে যাওয়া কোনওভাবেই গ্রহণযোগ্য নয়।
বিশদ

সব্যসাচীর মামলায় তুমুল
বিতর্ক কলকাতা হাইকোর্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সব্যসাচী দত্তর মামলায় মঙ্গলবার নাটকীয় সওয়াল-জবাব দেখল কলকাতা হাইকোর্ট। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা ছ’জন কাউন্সিলার মামলায় যুক্ত হতে চাইলে দেখা দেয় তুমুল বিতর্ক। যে বিতর্কে এমনও শোনা যায় যে, ওই প্রস্তাবে সব কাউন্সিলারের স্বাক্ষর যথাযথ নয়।
বিশদ

অপচয় বন্ধে ১৪৪টি ওয়ার্ডে জল সরবরাহের পাইপে
এয়ার ভাল্ভ-এ ছিদ্র খুঁজতে জারি সরকারি বিজ্ঞপ্তি

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: তামিলনাড়ু-হায়দরাবাদ চরম জলকষ্টে ভুগছে। দেশের বহু জায়গায় মানুষ ‘জল অপচয় বন্ধ করুন’ এই বার্তা নিয়ে পথে নেমেছেন। কলকাতাও তার ব্যতিক্রম নয়। তবে মেয়র পদে দায়িত্ব নেওয়ার পরই ফিরহাদ হাকিম বলেছিলেন, কলকাতার ভূগর্ভস্থ পাইপলাইনগুলিতে অসংখ্য ছিদ্র রয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতালকে ৬০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করার জন্য তৃণমূল কংগ্রেস পরিচালিত কালিয়াগঞ্জ পুরসভা ও উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্যদপ্তর উদ্যোগ ...

সংবাদদাতা, কাঁথি: মঙ্গলবার সকালে মারিশদা থানার নাচিন্দার কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে একটি ট্যুরিস্ট বাস দুর্ঘটনায় পড়লে ১০জন যাত্রী জখম হন। তাঁরা সকলেই পর্যটক। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলির দিকে নেমে গিয়ে কাত হয়ে থেকে যায়। বাসটিতে ২০জনের বেশি যাত্রী ছিলেন। ...

  সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের কামাখ্যাগুড়ি হাইস্কুলের কলা বিভাগের দ্বাদশ শ্রেণীর ছাত্রী বীথিকা রাভা এশিয়ান মহিলা যুব হ্যান্ড বল চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণের সুযোগ পেয়েছে। আগামী ২১ থেকে ৩০ আগস্ট রাজস্থানে প্রতিযোগিতাটি হবে। ...

 জীবানন্দ বসু, কলকাতা: লোকসভা নির্বাচনে চরম বিপর্যয়ের পর দুই কমিউনিস্ট পার্টিতেই সাংগঠনিক রদবদলের জোর চর্চা শুরু হয়েছিল। কেবল নিচুতলায় নয়, একেবার উপরতলাতেও নেতৃত্বের মুখ পরিবর্তন নিয়ে নানা কথাবার্তাও চলেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁত ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৭০- অর্থনীতিবিদ অ্যাডাম স্মিথের মৃত্যু
১৯১৭- নাট্যকার ও অভিনেতা বিজন ভট্টাচার্যের জন্ম
১৯৫৯- অভিনেত্রী জারিনা ওয়াহাবের জন্ম
১৯৯২- অভিনেত্রী কানন দেবীর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭৫ টাকা ৬৯.৪৪ টাকা
পাউন্ড ৮৪.৩৫ টাকা ৮৭.৪৯ টাকা
ইউরো ৭৫.৭১ টাকা ৭৮.৮১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,২১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৪০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ আষা‌ঢ় ১৪২৬, ১৭ জুলাই ২০১৯, বুধবার, প্রতিপদ ৫৯/২৬ রাত্রি ৪/৫২। উত্তরাষাঢ়া ৪৪/৪৩ রাত্রি ১০/৫৯। সূ উ ৫/৫/১৫, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৪ গতে ১১/১৬ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে, বারবেলা ৮/২৪ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৫ মধ্যে।
৩১ আষাঢ় ১৪২৬, ১৭ জুলাই ২০১৯, বুধবার, প্রতিপদ ৫৫/৪৬/৫১ রাত্রি ৩/২৩/২৯। উত্তরাষা‌ঢ়ানক্ষত্র ৪৪/১/২৭ রাত্রি ১০/৪১/২০, সূ উ ৫/৪/৪৫, অ ৬/২২/৩৫, অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে, বারবেলা ১১/৪৩/৪০ গতে ১/২৩/২৪ মধ্যে, কালবেলা ৮/২৪/১৩ গতে ১০/৩/৫৭ মধ্যে, কালরাত্রি ২/২৪/১৩ গতে ৩/৪৪/২৯ মধ্যে।
১৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
মেট্রোয় মৃত্যু: পার্ক স্ট্রিট স্টেশনে ফরেন্সিক দল 

01:46:47 PM

ফের বর্ধমানের গোদায় কাটমানি ফেরতের দাবিতে পোস্টার 

01:27:52 PM

ইসলামপুরে যুবককে লক্ষ্য করে গুলি 
প্রকাশ্যে এক যুবককে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য ইসলামপুরে। ...বিশদ

01:15:24 PM

গ্রেপ্তার হাফিজ সঈদ  

12:56:04 PM

নারায়ণপুরে বাস-অটো সংঘর্ষ 
নারায়ণপুর সংলগ্ন শিকারবাগানে বাস ও অটোর সংঘর্ষ। এদিন সকাল ১১টা ...বিশদ

12:51:17 PM

নদীয়ার শান্তিপুরের ১২, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডে কাটমানির পোস্টার ঘিরে চাঞ্চল্য 

12:20:31 PM