Bartaman Patrika
কলকাতা
 

  বিধায়ক খুনে বিজেপি কর্মীরা জড়িত নয়, তোপ দিলীপের

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজ্য সরকারের বিরুদ্ধে আবার তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার বারুইপুরে দলীয় জেলা কার্যালয়ে এক কর্মী সভায় যোগ দিয়ে তিনি স্পষ্টভাবে বলেন, শাসকদলের বিধায়ক খুনে বিজেপি কর্মীরা কোনওভাবে জড়িত নয়। কারণ হিংসার রাজনীতিতে বিজেপি বিশ্বাসী নয়। সেকারণেই বিজেপি এই খুনের ঘটনায় কোনওভাবেই যুক্ত নয়। ষড়যন্ত্র করে বিজেপি নেতা-কর্মীদের নাম ফাঁসানো হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে বিজেপি কর্মীদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। এভাবে পুলিশ দিয়ে বিজেপিকে আটকানো যাবে না বলে তিনি জানিয়ে দেন। পাশাপাশি, তিনি স্পষ্ট করে দেন, পুলিস দিয়ে বিজেপিকে আটকানোর চেষ্টা হলে তাঁর দলের কর্মী-নেতারা রাস্তায় নামবেন। মিটিং-মিছিল করবেন। তখন পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে। তাই আগে থেকেই আমি সরকারকে সতর্ক করে দিয়ে বলছি, এই পথে হাঁটবেন না। কারণ, বিজেপি এখন আর সেই বিজেপি নেই। তাই তাঁদের রাস্তায় নামতে বাধ্য করবেন না। কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস খুন হওয়ার পর ইতিমধ্যেই শাসকদলের তরফে বিজেপির এক শীর্ষনেতা এবং গেরুয়া শিবিরের স্থানীয় নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ আঙুল তোলা হয়েছে। এমনকী, ঘটনায় যে দু’জন গ্রেপ্তার হয়েছে, তাদেরকেও বিজেপি বলে দাবি করা হচ্ছে। এভাবে তাঁদের দলের দিকে অভিযোগের আঙুল ওঠায় পাল্টা দিয়েছেন দিলীপবাবু। এদিন তিনি রীতিমতো শাসকদলকে সতর্ক করে দিয়েছেন।
এদিন তিনি দাবি করেন, জয়নগরে তৃণমূল বিধায়ককে খুনের চেষ্টা হল, কৃষ্ণগঞ্জের বিধায়ককে খুন করা হল, এরাজ্যে জনপ্রতিনিধি হোক বা সাধারণ মানুষ, কারওরই নিরাপত্তা নেই। রাজ্যের আইন-শৃঙ্খলা ভেঙে পড়েছে। এই রাজ্যে আসলে দুষ্কৃতীরা সাহস পেয়ে গেছে। তারা সন্ত্রাসরাজ চালাচ্ছে। অপরাধ করে বেঁচে যাচ্ছে। গত কয়েক মাসে বেশকিছু খুন হয়েছে। কিন্তু অপরাধীরা অবাধে ঘুরে বেরাচ্ছে। পুলিসকে অপরাধীদের ধরার জন্য তিনি বলেছেন। তাঁর হুঁশিয়ারি, আসল দোষীদের ধরুক পুলিস। নইলে রাজ্যে দিকে দিকে আন্দোলন শুরু করবে বিজেপি। এদিন সভা শেষে তিনি দলীয় নেতা কর্মীদের নিয়ে বারুইপুরের একটি সিনেমা হলে ভারতের সার্জিকাল স্ট্রাইক নিয়ে সিনেমা ‘উরি’ দেখতে যান।
12th  February, 2019
 ট্যাংরায় জোড়া খুনে গ্রেপ্তার ছেলে
বিবাহ বহির্ভূত সম্পর্ক জেনে যাওয়ায় খুন
স্ত্রীকে, দেখে ফেলায় একই পরিণতি বাবার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্ক জেনে যাওয়ায় খুন হতে হল স্ত্রীকে। পুত্রবধূকে খুনের দৃশ্য দেখা ফেলায় বাবাকেও খুন করে ছেলে। ট্যাংরায় জোড়া খুনের তদন্তে নেমে চাঞ্চল্যকর এই তথ্য উঠে এল পুলিসের হাতে। ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে ওই বৃদ্ধের ছেলে লি ওয়াংকে।
বিশদ

কচুয়া থেকে শিক্ষা নিয়ে মন্দিরে দুর্ঘটনা
রুখতে এবার বিশেষ ব্যবস্থা নিচ্ছে রাজ্য

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কচুয়ায় লোকনাথ ধামে পদপিষ্ট হয়ে মৃত্যুর জেরে বিভিন্ন জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা মন্দিরগুলিতে পুণ্যার্থীদের বাড়তি ভিড় সামলাতে সেখানকার পরিকাঠামো খতিয়ে দেখতে শুরু করল রাজ্য পুলিস। দুর্ঘটনা এড়ানো এবং প্রয়োজনীয় ব্যবস্থা গড়তে শীঘ্রই বিভিন্ন ধর্মীয় স্থানের কমিটিগুলির সঙ্গে বৈঠক করবেন জেলা পুলিসের কর্তারা। ভিড় সামলাতে নির্দিষ্ট নির্দেশিকাও তৈরি করে দেওয়া হবে।
বিশদ

এক শিক্ষিকা মিথ্যা বলতে বলেছিলেন, জানাল ছাত্রী
শ্লীলতাহানির অভিযোগকারিণীর ফেসবুক পোস্ট দেখে প্রধান শিক্ষকের মুক্তি চেয়ে স্কুলে তালা

 বিএনএ, বারাসত: প্রধান শিক্ষকের নিঃশর্ত মুক্তির দাবিতে শনিবার বসিরহাট থানার মধ্যমপুর গুলাইচণ্ডী উচ্চ বিদ্যালয়ে তালা ঝোলালেন অভিভাবকরা। বিক্ষোভে শামিল হল ছাত্রছাত্রীরাও। যে ছাত্রী প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছিল, সেই ছাত্রীও এদিন উল্টো বয়ান দিয়েছে। তার অভিযোগ, বিদ্যালয়েরই এক শিক্ষিকা মিথ্যা অভিযোগ করতে বলেছিলেন।
বিশদ

  নিজের ইচ্ছায়, নাকি মামার চাপে দুবাইয়ে
গিয়েছিলেন রাঘিব, উত্তর খুঁজছে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাগুয়ার দুর্ঘটনাকাণ্ডে মামার চাপেই কি রাঘিব দুবাইয়ে পালিয়ে গিয়েছিলেন, নাকি গোটাটাই তাঁর পরিকল্পনা ছিল, এর উত্তর খোঁজার চেষ্টা করছেন তদন্তকারী অফিসাররা। এই বিষয়টি পরিবারের আর কে কে জানতেন, তাও জানার চেষ্টা হচ্ছে। বিশদ

গ্রেপ্তার ৩, খোঁজ চলছে মহিলা প্রোমোটার শকুন্তলার
জমি মাফিয়াদের বিষনজরে পড়ে খুন
হন ব্যান্ডেলের তৃণমূল নেতা দিলীপ রাম

বিএনএ, চুঁচুড়া: জমি মাফিয়াদের বিষনজরে পড়েই খুন হতে হয়েছিল ব্যান্ডেলের তৃণমূল কংগ্রেস নেতা দিলীপ রামকে। ওই খুনের ঘটনায় অন্যতম মুখ্য অভিযুক্ত সহ তিনজনকে গ্রেপ্তার করে শনিবার এমনটাই দাবি করেছে চন্দননগর কমিশনারেটের পুলিস। খুনের ঘটনায় ব্যান্ডেলের মহিলা প্রোমোটার শকুন্তলা ওরফে সমুন্দ্রি যাদবের নাম প্রকাশ্যে এসেছে।
বিশদ

এবার রেজিস্ট্রি ডাকে কার্ড যাবে গ্রাহকের ঠিকানায়
পুজোর আগেই সমস্ত আবেদনকারীর হাতে
ডিজিটাল রেশন কার্ড পৌঁছে দেওয়া হবে

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ডিজিটাল রেশন কার্ড বিলি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষোভ প্রকাশের পরই পুজোর আগেই রাজ্যের সমস্ত মানুষের হাতে ডিজিটাল রেশন কার্ড পৌঁছে দেওয়ার লক্ষ্য নিল খাদ্য দপ্তর। একই সঙ্গে রেশন কার্ড বিলি নিয়েও বেশ কিছু নিয়মের পরিবর্তন করেছে দপ্তর।
বিশদ

টাকা নিয়ে বিবাদ
এক চড়ে দর্জির মৃত্যু
চিৎপুরে, ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টাকা নিয়ে বিবাদের জেরে সপাটে চড়। আর তাতেই মৃত্যু হল এক দর্জির। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে চিৎপুর থানা এলাকার সিমলাই লেনে। মৃত দর্জির নাম সমীর সাধুখাঁ। বাড়ি নদীয়ার চাকদহে। অনিচ্ছাকৃত খুনের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ব্যবসায়ী লাল্টু পোদ্দারকে।
বিশদ

মৃত এক ব্যক্তির পরিচয় মিলল
দুঃস্বপ্ন কাটিয়ে কচুয়া এখনও থমথমে, মন্দিরের
রাস্তা সম্প্রসারণে আজ ফের বৈঠক

বিএনএ, বারাসত: ভয়ঙ্কর দুঃস্বপ্নের শেষে এখনও থমথমে কচুয়া। কার দোষে এই দুর্ঘটনা তা নিয়ে এখনও এলাকায় জল্পনা চলছে। মন্দির কমিটিও এই বিষয়ে দ্রুত বৈঠকে বসে আগামী দিনের রূপরেখা স্থির করতে চাইছে। আজ, রবিবার দুপুরে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, পুলিস ও মন্দির কমিটির সদস্যদের নিয়ে বৈঠকে বসবেন।
বিশদ

আপত্তি তোলেনি সিআরএস
পার্ক স্ট্রিট স্টেশনে যাত্রী মৃত্যুর ঘটনার পর
ফের রেকটিকে পরিষেবায় ফেরাল মেট্রো

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ব্যাপক হইচই হলেও প্রাথমিকভাবে ত্রুটি মেলেনি রেকে। তাই মেট্রোর যে রেকটির দরজায় হাত আটকে চলন্ত ট্রেন থেকে লাইনে পড়ে মৃত্যু হয়েছিল সজল কাঞ্জিলালের, সেই রেকটিকে ফের পরিষেবায় ফিরিয়ে আনল কর্তৃপক্ষ। মেট্রো রেল সূত্রের খবর, সম্প্রতি রেকটিকে যাত্রী পরিষেবায় ব্যবহার করা হচ্ছে।
বিশদ

  বারাকপুরে বাসের রেষারেষিতে জখম ২, অবরোধে জনতা

 বিএনএ, বারাকপুর: শনিবার দুপুরে বারাকপুর শহরের লালকুঠির কাছে বাসের দুর্ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল। রাস্তা বেহালের প্রতিবাদে পথ অবরোধে নামেন এলাকার বাসিন্দারা। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বাধে জনতার। পুলিস লাঠি উঁচিয়ে তাড়া করলে জনতা ছত্রভঙ্গ হয়। বিশদ

  লেনিনগড়ে জমি বিবাদে ২ পরিবারে সংঘর্ষ, জখম ৩

 বিএনএ, বারাকপুর: শনিবার জমি বিবাদে দুই পরিবারের সংঘর্ষে ব্যাপক উত্তেজনা ছড়াল নিউ বারাকপুর থানার লেনিনগড় ই ব্লকে। চারটে বাড়িতে ভাঙচুর চালানো হয়। সংঘর্ষে উভয় পক্ষের তিনজন জখম হয়েছেন। জখমদের পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিশদ

গড়িয়ার নবগ্রামে আক্রান্ত দুই সিভিক কর্মী 

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গড়িয়ার নবগ্রামে আক্রান্ত হলেন নরেন্দ্রপুর থানার দু’জন সিভিক কর্মী। মাটিতে ফেলে লোহার রড দিয়ে তাঁদের বেধড়ক মারা হয়েছে। ভাঙচুর হয়েছে পুলিসের গাড়িও। আহত দু’জনকে ইএম বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

তৃণমূল হকারদের আন্দোলনে
লাঠিচার্জ শেওড়াফুলি স্টেশনে

 বিএনএ, চুঁচুড়া: তৃণমূল কংগ্রেস নেতৃত্বাধীন হকার্স অ্যাসোসিয়েশনের সদস্যদের আন্দোলনে লাঠিচার্জ করল আরপিএফ। শনিবার দুপুরে ওই ঘটনাকে কেন্দ্র করে হুগলির শেওড়াফুলি স্টেশনে উত্তেজনা ছড়ায়। স্থানীয় স্টেশন ম্যানেজারকে ঘেরাও করে হকার্স অ্যাসোসিয়েশন।
বিশদ

কচুয়ায় পদপিষ্ট হয়ে মৃত ৫
জন্মাষ্টমীতে লোকনাথধামে দুর্ঘটনা, ভেঙে পড়ল পাঁচিল

বিশ্বজিৎ মাইতি, কচুয়া, বিএনএ: বৃহস্পতিবার মধ্যরাতে জন্মাষ্টমীর পুণ্যলগ্নে ভক্তদের জনপ্লাবনে কচুয়ার লোকনাথধামে মর্মান্তিক দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। জখমের সংখ্যা ৪০ জনেরও বেশি। শুক্রবার দুপুরে কচুয়ার মন্দিরে গিয়ে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও রাজ্য পুলিস ও প্রশাসনের কর্তারা বৈঠকের পর তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। পুলিস ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আর জি কর হাসপাতালে রাজারহাটের পূর্ণিমা গড়াই (৪৭), পিজিতে হাসনাবাদের সনকা দাস (৬৬), ন্যাশনাল মেডিক্যালে আমলানির তরুণ মণ্ডল (২৭), স্বরূপনগরের অপর্ণা সরকারকে (২৭) মৃত ঘোষণা করা হয়। এছাড়াও পিজিতে আরও একজন মারা গিয়েছেন, তাঁর নাম ও পরিচয় রাত পর্যন্ত জানা যায়নি। যদিও অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, আরও কয়েকজনের মৃত্যু হয়েছে।
বিশদ

24th  August, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ২৪ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের মধ্যেকার উত্তেজনা প্রশমনে দ্বিমুখী নীতি নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। শনিবার একথা জানালেন ট্রাম্প প্রশাসনের এক শীর্ষ পর্যায়ের আধিকারিক। তিনি জানিয়েছেন, একদিকে পাকিস্তানকে চাপে রাখার কৌশল গ্রহণ করা হয়েছে। ...

 সমৃদ্ধ দত্ত নয়াদিল্লি, ২৪ আগস্ট: তিনি ছিলেন বিজেপির শেষ লিবারাল ফেস। তিনি ছিলেন আপাদমস্তক স্বদেশির জয়গান গাওয়া, সংঘ পরিবারের আওতাভুক্ত ওয়েস্টার্ন কালচারের লেটেস্ট ফ্যাশন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গ থেকে বিদেশে সব্জি রপ্তানি আরও বাড়ুক- চাইছে রাজ্য সরকার। নবান্নে এব্যাপারে ইতিমধ্যে উচ্চপর্যায়ের বৈঠক হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কৃষি উপদেষ্টা প্রদীপ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবকিছু ঠিক থাকলে আগামী দু’বছরেই দেশের বৃহত্তম সৌরবিদ্যুৎ প্রকল্প তৈরি হবে এ’রাজ্যেই। শনিবার বাইপাস সংলগ্ন এক পাঁচতারা হোটেলে ‘এনার্জি কনক্লেভ’-এ জানালেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, প্রকল্পটির প্রস্তাব একটি বেসরকারি সংস্থার পক্ষ থেকে তাঁদের কাছে এসেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩০: রাশিয়ার জার ইভান দ্য টেরিবলের জন্ম
১৬০৯: আইনপ্রণেতাদের সামনে প্রথম টেলিস্কোপের প্রদর্শন করলেন জ্যোতির্বিজ্ঞানী গ্যালিলিও
১৭৬৮: প্রথম অভিযান শুরু করলেন জেমস কুক
১৮৫৭: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের মৃত্যু
১৯০০: জার্মান দার্শনিক ফ্রেডরিক নিটশের মৃত্যু
১৯৩০: জেমস বন্ড খ্যাত অভিনেতা শঁকনেরির জন্ম
১৯৪৪: দ্বিতীয় বিশ্বযুদ্ধে প্যারিসকে মুক্ত করল মিত্রশক্তি
১৯৬২: সাহিত্যিক তসলিমা নাসরিনের জন্ম
১৯৯১: সোভিয়েত ইউনিয়নের থেকে স্বাধীনতা লাভ করল বেলারুশ
২০১২: চন্দ্রে অবতরণকারী প্রথম মানুষ নিল আর্মস্ট্রংয়ের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, নবমী ৭/৬ দিবা ৮/১১। মৃগশিরা ৫৬/৩৬ রাত্রি ৩/৫৯। সূ উ ৫/২০/২০, অ ৫/৫৭/৩০, অমৃতযোগ দিবা ৬/১০ গতে ৯/৩২ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৯/০ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ১/৪ গতে ২/৩০ মধ্যে।
৭ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, দশমী ৫২/২/৫৪ রাত্রি ২/৮/১১। মৃগশিরানক্ষত্র ৪৭/৫১/৪৮ রাত্রি ১২/২৭/৪৪, সূ উ ৫/১৯/১, অ ৬/০/২১, অমৃতযোগ দিবা ৬/১১ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২৪ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/৪/৩১ গতে ১১/৩৯/৪১ মধ্যে, কালবেলা ১১/৩৯/৪১ গতে ১/১৪/৫১ মধ্যে, কালরাত্রি ১/৪/৩১ গতে ২/২৯/২১ মধ্যে।
২৩ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো 
পিস হাভেনের সামনে ভেঙে পড়ল পোর্টিকো। এদিন সন্ধ্যার সময় পিস ...বিশদ

09:22:00 PM

ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু 

06:22:00 PM

জল জমার প্রতিবাদে সোদপুরের এইচবি টাউনে স্থানীয়দের অবরোধ

03:56:55 PM

মালদহের মোথাবাড়িতে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ 
জায়গা সংক্রান্ত বিবাদের জেরে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ। ...বিশদ

02:29:00 PM

বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে জেলকর্মীর কাছে মিলল গাঁজা
বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগার এক জেলকর্মীর কাছ থেকে উদ্ধার হল গাঁজা। ...বিশদ

01:52:00 PM

আজ জাতীয় চক্ষুদান দিবসে ট্যুইট মমতার 
আজ জাতীয় চক্ষুদান দিবস উপলক্ষে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

01:44:00 PM