Bartaman Patrika
কলকাতা
 

উত্তর ২৪ পরগনা জেলায় ১০টি জনসভা করবেন মমতা, দলীয় প্রস্তুতি শুরু

বিএনএ, বারাসত: ভাটপাড়া থেকে বাগদা, আমডাঙা থেকে নিউটাউন। দলীয় প্রার্থীদের সমর্থনে উত্তর ২৪ পরগনা জেলার পাঁচটি লোকসভা কেন্দ্রে ১০টি জনসভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তার মধ্যে ন’টি জনসভার স্থান নির্বাচন করা হয়ে গিয়েছে। তবে, জনসভাগুলির তারিখ ও সময় এখনও চূড়ান্ত হয়নি। দলীয় নেতৃত্বের দাবি, যে জায়গাগুলি চূড়ান্ত হয়েছে সেখানে মাঠ পরিদর্শনের কাজ প্রায় শেষ। বৈশাখের গরম হলেও মুখ্যমন্ত্রীর প্রতিটি জনসভাতেই ভিড় উপচে পড়বে। তাই দলের তরফে প্রস্তুতিও শুরু হয়েছে।
উল্লেখ্য, এই ভাটপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক অর্জুন সিং দলত্যাগ করে বিজেপির প্রার্থী হয়েছেন। বাগদার কংগ্রেস বিধায়ক দুলাল বর গত পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেস ছেড়ে তৃণমূলে এলেও সম্প্রতি তিনিও বিজেপিতে যোগ দিয়েছেন। পঞ্চায়েত নির্বাচনের বোর্ড গঠনকে কেন্দ্র করে আমডাঙার বইছগাছি গ্রামে চারজন খুন হয়েছিলেন। বনগাঁ, বারাকপুর, বসিরহাট, বারাসত ও দমদম মিলিয়ে উত্তর ২৪ পরগনা জেলায় মোট পাঁচটি লোকসভা কেন্দ্র। এই পাঁচটি কেন্দ্রই তৃণমূল কংগ্রেসের দখলে রয়েছে। আগামী ৬ মে পঞ্চম দফা নির্বাচনে এই জেলার বনগাঁ ও বারাকপুর লোকসভা কেন্দ্রের নির্বাচন হবে। আগামী ১৯ মে সপ্তম তথা শেষ দফা নির্বাচনে বসিরহাট, বারাসত ও দমদম নিয়ে বাকি তিনটি লোকসভা কেন্দ্রের নির্বাচন হবে।
উত্তর ২৪ পরগনা জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, যেহেতু আমাদের জেলায় প্রথমে বনগাঁ ও বারাকপুরের নির্বাচন। তাই মুখ্যমন্ত্রী ওই দু’টি লোকসভায় প্রথম প্রচারে আসবেন। তারপর বাকি তিনটিতে তিনি জনসভা করেন। খাদ্যমন্ত্রী আরও বলেন, এই জেলার পাঁচটি লোকসভা কেন্দ্রে মুখ্যমন্ত্রী ১০টি জনসভা করবেন। প্রতিটি লোকসভার জন্য দু’টি করে সভা করবেন। ওই দু’টি সভা আলাদা আলাদা দিনে হবে। বনগাঁ লোকসভা কেন্দ্রের জন্য আমাদের প্রার্থী মমতাবালা ঠাকুরের সমর্থনে উনি বাগদা ও স্বরূপনগরে দু’টি জনসভা করবেন। বারাকপুর লোকসভা কেন্দ্রের জন্য আমাদের প্রার্থী দীনেশ ত্রিবেদির সমর্থনে উনি ভাটপাড়া ও আমডাঙায় জনসভা করবেন। বসিরহাট লোকসভার দলীয় প্রার্থী নুসরত জাহানের সমর্থনে উনি হাসনাবাদের মুরারিশাতে এবং হাড়োয়া-মিনাখাঁর মাঝে সার্কাস ময়দানে একটি জনসভা করবেন। বারাসত লোকসভার দলীয় প্রার্থী কাকলি ঘোষদস্তিদারের সমর্থনে অশোকনগরে এবং নিউটাউনের সিটি সেন্টার-২ এর বিপরীতে জনসভা করবেন। দমদম লোকসভার জন্য আমাদের প্রার্থী সৌগত রায়ের সমর্থনে উনি দু’টি সভা করবেন। তার মধ্যে বরানগরে একটি করবেন। অন্য জনসভার জায়গা এখনও ঠিক হয়নি। খুব শীঘ্রই ঠিক হয়ে যাবে। এই ১০টি জনসভার তারিখ ও সময় এখনও ঠিক হয়নি। তবে, প্রস্তুতি চলছে। তিনি বলেন, এই জেলার মানুষ মুখ্যমন্ত্রীর উন্নয়নের সঙ্গে রয়েছেন। তাই মুখ্যমন্ত্রীর হাতকে শক্ত করার জন্য জেলার মানুষ পাঁচটি কেন্দ্রেই আমাদের প্রার্থীদেরকেই জয়ী করবেন।
16th  April, 2019
 যোগীর সভায় হাজির
নেই প্রার্থী শান্তনুই
বনগাঁয় বিতর্ক তুঙ্গে

অলকাভ নিয়োগী  বনগাঁ: যাঁর সমর্থনে জনসভা, তিনিই গরহাজির! বনগাঁর বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের সমর্থনে সোমবার বনগাঁ শহরের আরএস মাঠে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের জনসভার আয়োজন করা হয়েছিল। কিন্তু যোগী এলেও তাঁর সভায় হাজিরই হলেন না দলীয় প্রার্থী শান্তনু ঠাকুর। তা নিয়ে জোর জল্পনা তৈরি হয়েছে।
বিশদ

শাসনে ৩টি সভায় উপচে পড়ল ভিড়
বাবা-মাকে প্রণাম করে মনোনয়ন জমা দিলেন বসিরহাটের তৃণমূল প্রার্থী নুসরত

 বিএনএ, বারাসত: বাবা-মাকে প্রণাম করেই সোমবার বারাসতে এসে মনোনয়নপত্র জমা দিলেন বসিরহাট লোকসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরত জাহান। প্রথমে ঠিক ছিল দক্ষিণেশ্বর মন্দিরে মা ভবতারিণীকে প্রণাম করেই তিনি মনোনয়ন জমা দেবেন।
বিশদ

মনোনয়ন জমা দিলেন
প্রত্যয়ী মালা রায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ কলকাতা তৃণমূলের গড়। এখানে আমিই জিতব। মানুষ আমাদের পাশে রয়েছেন। মুখ্যমন্ত্রীর উন্নয়নের রাজ্যে ৪২শে ৪২ হবে। নরেন্দ্র মোদি সরকারের পতন হবে। সোমবার আলিপুরে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করে এমন দাবি করলেন দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়।
বিশদ

বিজেপি-তৃণমূলের চাপানউতোর
রাস্তায় টোটোর লোক তোলার ঘটনা নিয়ে রণক্ষেত্র বেলুড়, ইটবৃষ্টি, ভাঙচুর

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: যত্রতত্র টোটো দাঁড় করিয়ে যাত্রী তোলাকে কেন্দ্র করে সোমবার দুপুরে রণক্ষেত্রে চেহারা নিল বেলুড়। এদিন দুপুরে বেলুড়ে জিটি রোডে থানার সামনেই চলে দু’পক্ষের ব্যাপক সংঘর্ষ। দু’পক্ষই ব্যাপক ইট ছোঁড়ে। শূন্যে এক রাউন্ড গুলি চালানো হয় বলেও অভিযোগ।
বিশদ

বিজেপিতে যোগ দিলেন নোয়াপাড়ার তৃণমূল বিধায়কের ছেলে

 বিএনএ, বারাকপুর: নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক সুনীল সিংয়ের ছেলে আদিত্য সিং কয়েকশো কর্মী সমর্থক নিয়ে সোমবার বিজেপিতে যোগদান করেন। এদিন গারুলিয়ার বাবু কোয়ার্টার এলাকায় বিজেপি একটি সভার আয়োজন করে। সেখানে বারাকপুর লোকসভার বিজেপি প্রার্থী অর্জুন সিং তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন।
বিশদ

রিষড়ায় নিখোঁজ ‘প্রেমিক’ টোটোচালকের দেহ উদ্ধার

 বিএনএ, চুঁচুড়া: রবিবার সন্ধ্যা থেকে নিখোঁজ হওয়া টোটোচালকের দেহ উদ্ধার করল পুলিস। সোমবার সকালে রিষড়ার হেস্টিংস জুটমিল লাগোয়া ঝোপ থেকে মোহিতকুমার তাঁতি (২০) নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

মায়ের বকুনিতে ‘অপমানিত’ কিশোরী
পুকুরে ঝাঁপ দিয়ে আত্মঘাতী পর্ণশ্রীতে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মায়ের বকুনিতে ‘অপমানিত’ হয়ে পাড়ার পুকুরে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হল এক কিশোরী। রবিবার রাতে, পর্ণশ্রী থানার রবীন্দ্রনগর এলাকায়। পুলিস জানিয়েছে, ওই কিশোরীর নাম চুমকি মিস্ত্রি (১৫)। রবিবার রাত তিনটে নাগাদ রবীন্দ্রনগরের একটি পুকুর থেকে তার দেহ উদ্ধার হয়। বিশদ

নারকেলডাঙায় ছাগল রাখা নিয়ে সংঘর্ষ, ইটের আঘাতে জখম এক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’পক্ষের গোলমালকে কেন্দ্র করে উত্তপ্ত হল নাককেলডাঙা এলাকার কাশিয়া বস্তি। রবিবার রাতে এই ঘটনাকে ঘিরে রীতিমতো রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। দু’পক্ষই পরস্পরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে বলে অভিযোগ। পরে বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  বিশদ

সম্পত্তি নিয়ে বিবাদ, ভাইয়ের
ধাক্কায় রাস্তায় পড়ে দাদার মৃত্যু 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্পত্তি নিয়ে দুই ভাইয়ের মধ্যে মারপিট চলার সময় ভাইয়ের ধাক্কায় রাস্তায় পড়ে যান দাদা। যোধপুর পার্কের তালতলার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।
বিশদ

ডানকুনিতে তৃণমূলের বিরুদ্ধে বিজেপির ফ্লেক্স ছেঁড়ার অভিযোগ

 বিএনএ, চুঁচুড়া: ডানকুনি শহরের বিভিন্ন ওয়ার্ডে বিজেপি প্রার্থীর সমর্থনে লাগানো ফ্লেক্সে প্রার্থী, প্রধানমন্ত্রী ও রাজ্য সভাপতি সহ একাধিক নেতার ছবি কেটে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।
বিশদ

দিতে হবে ১০ লক্ষ টাকা
কিশোরীকে যৌন নির্যাতন, অপরাধীর ২০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৬ বছরের এক কিশোরীর উপর যৌন নির্যাতন চালানোর ফলে সে গর্ভবতী হয়ে পড়েছিল। সেই ঘটনায় অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে ২০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিল আদালত। সোমবার শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই রায় দিয়েছেন।
বিশদ

  নোয়াপাড়ায় বিজেপির বিরুদ্ধে তৃণমূলের কার্যালয় ভাঙচুরের অভিযোগ

 বিএনএ, বারাকপুর: রবিবার রাতে নোয়াপাড়া থানার উত্তর বারাকপুর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের নবাবগঞ্জ বাজারপাড়া এলাকায় তৃণমূলের কার্যালয়ে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। দলীয় কর্মীদের হুমকি দেওয়া হয়েছে।
বিশদ

 মামা-ভাগ্নের ভুয়ো অপহরণের প্লট নায়ক হতে, অ্যালবাম তৈরি করতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমার নায়ক হবে বলে ছোটবেলা থেকে স্বপ্ন দেখত অপহরণের গল্প ফেঁদে বিহার থেকে উদ্ধার হওয়া ১৫ বছরের কিশোর। ভাগ্নের ইচ্ছা মামার কানেও পৌঁছেছিল। মামা কথা দেয়, ভাগ্নের সাধ সে পূরণ করবে। দু’জনে মিলে সিনেমা ও মিউজিক অ্যালবাম বানাবে। সেখানে নায়ক হবে ওই কিশোর। খোলা হবে স্টুডিও।
বিশদ

 নিজে পরীক্ষা দিয়ে এবার মা সোমা রানিশ্রীকে ভোট পরীক্ষায় পাশ করাতে নেমেছেন স্বস্তিকা

 পাপ্পা গুহ  উলুবেড়িয়া: নিজের পরীক্ষা শেষ। এবার মায়ের পরীক্ষা। সেই পরীক্ষায় মাকে পাশ করাতে এখন উদয়অস্ত পরিশ্রম করছেন উলুবেড়িয়ার কংগ্রেস প্রার্থী সোমা রানিশ্রী রায়ের মেয়ে স্বস্তিকা ভুবনেশ্বরী। বিশ্ববিদ্যালয়ের ছুটিতে অন্য বন্ধুরা যখন বেড়াতে গিয়েছে, তখন মায়ের সঙ্গে কোমর বেঁধে নির্বাচনী ময়দানে নেমে পড়েছেন স্বস্তিকা।
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় রিগিং করতে পারছেন না। জাতীয় নির্বাচন কমিশনের নিরপেক্ষ ও সুদৃঢ পদক্ষেপ দিদির রিগিং প্রক্রিয়ায় বড়সড় আঘাত হেনেছে। ...

 জিয়াং (চীন), ২২ এপ্রিল: এশিয়ান কুস্তি প্রতিযোগিতায় ভারতের প্রত্যাশা বেশি ওলিম্পিক ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিক ও বিশ্বের একনম্বর বজরং পুনিয়াকে ঘিরে। মঙ্গলবার থেকে এই প্রতিযোগিতা ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, মালবাজার: চিতাবাঘের আতঙ্কে রাত জাগছে ধূপগুড়ি ব্লকের বানারহাটের ডুডুমারি, জ্বালাপাড়া ও আলে এই তিনটি গ্রামের বাসিন্দারা। এছাড়াও ওই তিনটি গ্রামের ছয়টি স্কুলের পড়ুয়াদের মধ্যেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব বই দিবস
১৬১৬ -ইংরেজী সাহিত্য তথা বিশ্বসাহিত্যের প্রথম সারির নাট্যকার ও সাহিত্যিক উইলিয়াম শেক্সপীয়রের জন্ম
১৯৪১ - বিশ্বের প্রথম ই-মেইল প্রবর্তনকারী রে টমলিনসনের জন্ম
১৯৬৯: অভিনেতা মনোজ বাজপেয়ির জন্ম
১৯৯২: সত্যজিৎ রায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৫ টাকা ৭০.৬৪ টাকা
পাউন্ড ৮৯.০৮ টাকা ৯২.৩৬ টাকা
ইউরো ৭৬.৯৮ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ১৪/৩৫ দিবা ১১/৪। জ্যেষ্ঠা ৩০/৫ অপঃ ৫/১৬। সূ উ ৫/১৪/২০, অ ৫/৫৫/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪৫ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৫ মধ্যে। রাত্রি ৬/৪১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/২৭ গতে ২/৭ মধ্যে, বারবেলা ৬/৪৯ গতে ৮/২৪ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৪৫ মধ্যে, কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৫ মধ্যে।
৯ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, চতুর্থী ২০/১৭/২৩ দিবা ১/২১/৪৫। জ্যেষ্ঠানক্ষত্র ৩৫/৫৫/৫৪ রাত্রি ৭/৩৭/১০, সূ উ ৫/১৪/৪৮, অ ৫/৫৭/১২, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে, বারবেলা ৬/৫০/৬ গতে ৮/২৫/২৪ মধ্যে, কালবেলা ১/১১/১৮ গতে ২/৪৬/৩৬ মধ্যে, কালরাত্রি ৭/২১/৫৪ গতে ৮/৪৬/৩৬ মধ্যে।
১৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: সিএসকের সামনে ১৭৬ রানের টার্গেট খাড়া করল সানরাইজার্স হায়দরাবাদ  

09:37:59 PM

 আইপিএল: হায়দরাবাদ ৯১/১ (১০ ওভার)

08:50:51 PM

গুরদাসপুরে সানি দেওলকে প্রার্থী করল বিজেপি 

08:08:03 PM

টসে জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাট করতে পাঠাল সিএসকে 

07:36:29 PM

বিধানসভা উপনির্বাচন: দার্জিলিংয়ে গোর্খা জনমুক্তি মোর্চার প্রার্থী বিনয় তামাং 

06:06:23 PM

মনোনয়ন জমা দিলেন পূর্ব দিল্লি কেন্দ্রের বিজেপি প্রার্থী গৌতম গম্ভীর 

06:03:24 PM