Bartaman Patrika
কলকাতা
 

 বর্ষার জল জমা থেকে এবারও ভোগান্তির আশঙ্কা বিধাননগরের বিস্তীর্ণ এলাকায়

পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। চণ্ডীবেরিয়া, হাতিয়াড়ার সর্দারপাড়া সহ কয়েকটি জায়গার অনেক বাসিন্দাকে বর্ষার সময় হাঁটুর উপরে জল পেরিয়ে ঘর থেকে বেরতে হয়। বর্ষা মিটে গেলে প্রতিবছরই প্রতিশ্রুতি দেওয়া হয় যে, নিকাশি ব্যবস্থার উন্নতি করা হবে। কিন্তু সমস্যা মেটে না। চার বছর হয়ে গেল কর্পোরেশনে উন্নীত হলেও বিধাননগরের এই জল যন্ত্রণার ছবিটি বদলায়নি। পুরসভা এলাকার বেশিরভাগ কাউন্সিলারই স্বীকার করেছেন, তাঁদের এলাকায় জল জমার সমস্যা রয়েছে। এবার সেই সমস্যা কতটা ভোগাবে, তা নিয়েই দুশ্চিন্তায় এখানকার পুরবাসীরা। এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে বিধাননগর পুরসভার মেয়র পারিষদ (জঞ্জাল অপসারণ ও নিকাশি) দেবাশিস জানা বলেন, আমাদের প্রাক বর্ষা বৈঠক হয়েছে। পরিস্থিতি মোকাবিলা করা হবে। পাম্পিং সিস্টেম চেঞ্জ করেছি। যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
কোথায় কোথায় সবচেয়ে বেশি সমস্যা রয়েছে? স্থানীয় ও পুরসভা সূত্রে জানা গিয়েছে, বিধাননগর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে কৈখালির মালিরবাগানে নিকাশি ব্যবস্থার হাল খুব খারাপ। এখানে নিকাশি নালা সঙ্কীর্ণ হওয়ায় সমস্যা বেশি। ব্যাঙ্ক অফ বরোদা থেকে চিনারপার্ক মোড় পর্যন্ত যাওয়ার রাস্তায় প্রতিবার বর্ষায় আবাসনগুলির সামনে এক হাঁটু জল জমে। এছাড়া এই ওয়ার্ডের দাসপাড়ায় কাঁচা নালা রয়েছে। তাই এখানে ভালো নিকাশির অভাবে জল জমার সমস্যা রয়েছে। ১৪ নম্বর ওয়ার্ডে সর্দারপাড়ায় জল জমার সমস্যা সবথেকে বেশি। এখানে রাস্তায় জল জমে। বর্ষায় অনেকের ঘরেও জল ঢুকে যায়। পূর্বাচল, অরুণাচল, সুভাষপল্লি, শ্রীমাপল্লিতেও এই সমস্যা বেশ ভোগায়। এই এলাকায় সুলুঙ্গুরিতে জল পাশ হবার জন্য এবার নতুন ড্রেন সংযোগ করা হয়েছে। এর পাশাপাশি, শ্রীমাপল্লিতে ড্রেন ছিল না। ড্রেন করা হয়েছে। ফলে গতবারের থেকে এবার কিছুটা সুরাহা হতে পারে বলে আশা করছেন বাসিন্দারা। ৯ নম্বর ওয়ার্ডে মেন রাস্তার তুলনায় পাশে থাকা বাড়ি বা বসত এলাকার জমি নিচু হওয়ায় অনেক জায়গায় জল জমত। কিছু জায়গায় পাম্প বসানো হয়েছে। ফলে এখন জল বেশিক্ষণ জমে থাকে না। তবে সরকারবাগান যাত্রী ক্লাবের দিকটায় জল জমার সমস্যা রয়েছে।
স্পেসটাউনের পিছনের দিকেও সমস্যা রয়েছে। ৮ নম্বর ওয়ার্ডে দুন্দুমি ক্লাবের কাছে একটি পাম্প বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ওটা বিধাননগর পুরসভা ও দমদম পুরসভার বর্ডার। সমস্যার কারণে সেখানে পাম্প বসানো যায়নি। এছাড়া স্থানীয় ক্যানালে জল বেড়ে গেলে সাহাপাড়া, প্রতিবেশীপাড়ার দিকে জল জমে। ১১ নম্বর ওয়ার্ডে জ্যাংড়া চৌমাথা থেকে বাজারের দিকে ঢালু জায়গায় বৃষ্টি হলে জল জমে। এমনকী বাজারেও জল জমে যায়। সেখানে এখন নতুন করে রাস্তা হচ্ছে। বর্ষায় আদৌ এখানে কোনও সুরাহা হয় কি না, সেটাই দেখার। ২৬ নম্বর ওয়ার্ডে জল জমার সমস্যা আগেরবারেও ছিল। তবে এখন রাস্তা উঁচু করে দেওয়ায় জল জমবে না বলেই মনে করা হচ্ছে। সুপার মার্কেটের কাছে রাস্তা ঢালাই হচ্ছে। ২৪ নম্বর ওয়ার্ডে নিচু জায়গা উঁচু করা হয়েছে। ফলে জল জমা থেকে এবার নিস্তার মিলবে মনে করা হচ্ছে। ২২ নম্বর ওয়ার্ডে জল জমলে পাম্প করে তুলে দেওয়া হয়। ওই এলাকায় জলা জায়গায় বসবাস করে এমন পরিবারও রয়েছে। তাঁদের দুর্ভোগ থাকছেই। চণ্ডীবেরিয়ার মেন রাস্তা থেকে ভিতরের দিকে গোবিন্দনগর, শান্তিময়নগর, আনন্দপল্লিতে জল জমার সমস্যা রয়েছে। ১৯ নম্বর ওয়ার্ডে বিদ্যাসাগর পল্লির পুরোটাতেই জল জমার সমস্যা আছে। ১৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন জায়গায় জল জমার সমস্যা আছে। নেতাজি সমবায় আবাসনের সামনে ১৫-২০ মিনিট বৃষ্টি হলে জল জমে যায়। ভিআইপি রোডের কাছে এই জায়গা। ১৬ নম্বর ওয়ার্ডে জল জমার সমস্যা দীর্ঘদিনের। গৌতমপাড়ায় জল জমে। এখানে জল খালে ফেলার জন্য রবীন্দ্রপল্লি, এসএস সরণীতে পাম্প বসানো হয়েছে। খালের জল উপচে গেলে ২০ নম্বর ওয়ার্ডে জল জমে। ৭ নম্বর ওয়ার্ডে দক্ষিণমাঠ ও পিটারবাগানে জল জমার সমস্যা রয়েছে। তবে এবার সেখানে আন্ডারগ্রাউন্ড ড্রেনেজ সিস্টেম হওয়ায় জল জমার সমস্যা থেকে মুক্তি মিলতে পারে। তবে ভিআইপি রোডে জল জমলে জল পাশ হতে না পেরে এই ওয়ার্ডে জল জমতে পারে। ২ নম্বর ওয়ার্ডে ঘোষপাড়ায় জল জমত। নতুন ড্রেনেজ সিস্টেম হওয়ায় সেখানে জল এবার জমবে না বলে মনে করা হচ্ছে। ৩ নম্বর ওয়ার্ডে নেতাজিপল্লি নিচু হওয়ায় অন্যান্যবারের মতো সেখানে এবারও জল জমতে পারে। এছাড়া রাজারহাট এলাকার দিকে বেশ কিছু জায়গায় জল জমার দীর্ঘদিনের সমস্যা এবারও ভোগাবে বলে মনে করছেন বাসিন্দারা। ৩৬ নম্বর ওয়ার্ডে বেশি বৃষ্টি হলে শান্তিনগর, নাওভাঙা, বাসন্তীদেবী কলোনিতে জল জমতে পারে।
12th  June, 2019
 ট্যাংরায় জোড়া খুনে গ্রেপ্তার ছেলে
বিবাহ বহির্ভূত সম্পর্ক জেনে যাওয়ায় খুন
স্ত্রীকে, দেখে ফেলায় একই পরিণতি বাবার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্ক জেনে যাওয়ায় খুন হতে হল স্ত্রীকে। পুত্রবধূকে খুনের দৃশ্য দেখা ফেলায় বাবাকেও খুন করে ছেলে। ট্যাংরায় জোড়া খুনের তদন্তে নেমে চাঞ্চল্যকর এই তথ্য উঠে এল পুলিসের হাতে। ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে ওই বৃদ্ধের ছেলে লি ওয়াংকে।
বিশদ

কচুয়া থেকে শিক্ষা নিয়ে মন্দিরে দুর্ঘটনা
রুখতে এবার বিশেষ ব্যবস্থা নিচ্ছে রাজ্য

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: কচুয়ায় লোকনাথ ধামে পদপিষ্ট হয়ে মৃত্যুর জেরে বিভিন্ন জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা মন্দিরগুলিতে পুণ্যার্থীদের বাড়তি ভিড় সামলাতে সেখানকার পরিকাঠামো খতিয়ে দেখতে শুরু করল রাজ্য পুলিস। দুর্ঘটনা এড়ানো এবং প্রয়োজনীয় ব্যবস্থা গড়তে শীঘ্রই বিভিন্ন ধর্মীয় স্থানের কমিটিগুলির সঙ্গে বৈঠক করবেন জেলা পুলিসের কর্তারা। ভিড় সামলাতে নির্দিষ্ট নির্দেশিকাও তৈরি করে দেওয়া হবে।
বিশদ

এক শিক্ষিকা মিথ্যা বলতে বলেছিলেন, জানাল ছাত্রী
শ্লীলতাহানির অভিযোগকারিণীর ফেসবুক পোস্ট দেখে প্রধান শিক্ষকের মুক্তি চেয়ে স্কুলে তালা

 বিএনএ, বারাসত: প্রধান শিক্ষকের নিঃশর্ত মুক্তির দাবিতে শনিবার বসিরহাট থানার মধ্যমপুর গুলাইচণ্ডী উচ্চ বিদ্যালয়ে তালা ঝোলালেন অভিভাবকরা। বিক্ষোভে শামিল হল ছাত্রছাত্রীরাও। যে ছাত্রী প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছিল, সেই ছাত্রীও এদিন উল্টো বয়ান দিয়েছে। তার অভিযোগ, বিদ্যালয়েরই এক শিক্ষিকা মিথ্যা অভিযোগ করতে বলেছিলেন।
বিশদ

  নিজের ইচ্ছায়, নাকি মামার চাপে দুবাইয়ে
গিয়েছিলেন রাঘিব, উত্তর খুঁজছে পুলিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাগুয়ার দুর্ঘটনাকাণ্ডে মামার চাপেই কি রাঘিব দুবাইয়ে পালিয়ে গিয়েছিলেন, নাকি গোটাটাই তাঁর পরিকল্পনা ছিল, এর উত্তর খোঁজার চেষ্টা করছেন তদন্তকারী অফিসাররা। এই বিষয়টি পরিবারের আর কে কে জানতেন, তাও জানার চেষ্টা হচ্ছে। বিশদ

গ্রেপ্তার ৩, খোঁজ চলছে মহিলা প্রোমোটার শকুন্তলার
জমি মাফিয়াদের বিষনজরে পড়ে খুন
হন ব্যান্ডেলের তৃণমূল নেতা দিলীপ রাম

বিএনএ, চুঁচুড়া: জমি মাফিয়াদের বিষনজরে পড়েই খুন হতে হয়েছিল ব্যান্ডেলের তৃণমূল কংগ্রেস নেতা দিলীপ রামকে। ওই খুনের ঘটনায় অন্যতম মুখ্য অভিযুক্ত সহ তিনজনকে গ্রেপ্তার করে শনিবার এমনটাই দাবি করেছে চন্দননগর কমিশনারেটের পুলিস। খুনের ঘটনায় ব্যান্ডেলের মহিলা প্রোমোটার শকুন্তলা ওরফে সমুন্দ্রি যাদবের নাম প্রকাশ্যে এসেছে।
বিশদ

এবার রেজিস্ট্রি ডাকে কার্ড যাবে গ্রাহকের ঠিকানায়
পুজোর আগেই সমস্ত আবেদনকারীর হাতে
ডিজিটাল রেশন কার্ড পৌঁছে দেওয়া হবে

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ডিজিটাল রেশন কার্ড বিলি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষোভ প্রকাশের পরই পুজোর আগেই রাজ্যের সমস্ত মানুষের হাতে ডিজিটাল রেশন কার্ড পৌঁছে দেওয়ার লক্ষ্য নিল খাদ্য দপ্তর। একই সঙ্গে রেশন কার্ড বিলি নিয়েও বেশ কিছু নিয়মের পরিবর্তন করেছে দপ্তর।
বিশদ

টাকা নিয়ে বিবাদ
এক চড়ে দর্জির মৃত্যু
চিৎপুরে, ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টাকা নিয়ে বিবাদের জেরে সপাটে চড়। আর তাতেই মৃত্যু হল এক দর্জির। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে চিৎপুর থানা এলাকার সিমলাই লেনে। মৃত দর্জির নাম সমীর সাধুখাঁ। বাড়ি নদীয়ার চাকদহে। অনিচ্ছাকৃত খুনের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ব্যবসায়ী লাল্টু পোদ্দারকে।
বিশদ

মৃত এক ব্যক্তির পরিচয় মিলল
দুঃস্বপ্ন কাটিয়ে কচুয়া এখনও থমথমে, মন্দিরের
রাস্তা সম্প্রসারণে আজ ফের বৈঠক

বিএনএ, বারাসত: ভয়ঙ্কর দুঃস্বপ্নের শেষে এখনও থমথমে কচুয়া। কার দোষে এই দুর্ঘটনা তা নিয়ে এখনও এলাকায় জল্পনা চলছে। মন্দির কমিটিও এই বিষয়ে দ্রুত বৈঠকে বসে আগামী দিনের রূপরেখা স্থির করতে চাইছে। আজ, রবিবার দুপুরে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, পুলিস ও মন্দির কমিটির সদস্যদের নিয়ে বৈঠকে বসবেন।
বিশদ

আপত্তি তোলেনি সিআরএস
পার্ক স্ট্রিট স্টেশনে যাত্রী মৃত্যুর ঘটনার পর
ফের রেকটিকে পরিষেবায় ফেরাল মেট্রো

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ব্যাপক হইচই হলেও প্রাথমিকভাবে ত্রুটি মেলেনি রেকে। তাই মেট্রোর যে রেকটির দরজায় হাত আটকে চলন্ত ট্রেন থেকে লাইনে পড়ে মৃত্যু হয়েছিল সজল কাঞ্জিলালের, সেই রেকটিকে ফের পরিষেবায় ফিরিয়ে আনল কর্তৃপক্ষ। মেট্রো রেল সূত্রের খবর, সম্প্রতি রেকটিকে যাত্রী পরিষেবায় ব্যবহার করা হচ্ছে।
বিশদ

  বারাকপুরে বাসের রেষারেষিতে জখম ২, অবরোধে জনতা

 বিএনএ, বারাকপুর: শনিবার দুপুরে বারাকপুর শহরের লালকুঠির কাছে বাসের দুর্ঘটনা ঘিরে উত্তেজনা ছড়াল। রাস্তা বেহালের প্রতিবাদে পথ অবরোধে নামেন এলাকার বাসিন্দারা। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বাধে জনতার। পুলিস লাঠি উঁচিয়ে তাড়া করলে জনতা ছত্রভঙ্গ হয়। বিশদ

  লেনিনগড়ে জমি বিবাদে ২ পরিবারে সংঘর্ষ, জখম ৩

 বিএনএ, বারাকপুর: শনিবার জমি বিবাদে দুই পরিবারের সংঘর্ষে ব্যাপক উত্তেজনা ছড়াল নিউ বারাকপুর থানার লেনিনগড় ই ব্লকে। চারটে বাড়িতে ভাঙচুর চালানো হয়। সংঘর্ষে উভয় পক্ষের তিনজন জখম হয়েছেন। জখমদের পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিশদ

গড়িয়ার নবগ্রামে আক্রান্ত দুই সিভিক কর্মী 

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গড়িয়ার নবগ্রামে আক্রান্ত হলেন নরেন্দ্রপুর থানার দু’জন সিভিক কর্মী। মাটিতে ফেলে লোহার রড দিয়ে তাঁদের বেধড়ক মারা হয়েছে। ভাঙচুর হয়েছে পুলিসের গাড়িও। আহত দু’জনকে ইএম বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

তৃণমূল হকারদের আন্দোলনে
লাঠিচার্জ শেওড়াফুলি স্টেশনে

 বিএনএ, চুঁচুড়া: তৃণমূল কংগ্রেস নেতৃত্বাধীন হকার্স অ্যাসোসিয়েশনের সদস্যদের আন্দোলনে লাঠিচার্জ করল আরপিএফ। শনিবার দুপুরে ওই ঘটনাকে কেন্দ্র করে হুগলির শেওড়াফুলি স্টেশনে উত্তেজনা ছড়ায়। স্থানীয় স্টেশন ম্যানেজারকে ঘেরাও করে হকার্স অ্যাসোসিয়েশন।
বিশদ

কচুয়ায় পদপিষ্ট হয়ে মৃত ৫
জন্মাষ্টমীতে লোকনাথধামে দুর্ঘটনা, ভেঙে পড়ল পাঁচিল

বিশ্বজিৎ মাইতি, কচুয়া, বিএনএ: বৃহস্পতিবার মধ্যরাতে জন্মাষ্টমীর পুণ্যলগ্নে ভক্তদের জনপ্লাবনে কচুয়ার লোকনাথধামে মর্মান্তিক দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। জখমের সংখ্যা ৪০ জনেরও বেশি। শুক্রবার দুপুরে কচুয়ার মন্দিরে গিয়ে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও রাজ্য পুলিস ও প্রশাসনের কর্তারা বৈঠকের পর তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। পুলিস ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আর জি কর হাসপাতালে রাজারহাটের পূর্ণিমা গড়াই (৪৭), পিজিতে হাসনাবাদের সনকা দাস (৬৬), ন্যাশনাল মেডিক্যালে আমলানির তরুণ মণ্ডল (২৭), স্বরূপনগরের অপর্ণা সরকারকে (২৭) মৃত ঘোষণা করা হয়। এছাড়াও পিজিতে আরও একজন মারা গিয়েছেন, তাঁর নাম ও পরিচয় রাত পর্যন্ত জানা যায়নি। যদিও অসমর্থিত সূত্রে জানা গিয়েছে, আরও কয়েকজনের মৃত্যু হয়েছে।
বিশদ

24th  August, 2019

Pages: 12345

একনজরে
 ওয়াশিংটন, ২৪ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের মধ্যেকার উত্তেজনা প্রশমনে দ্বিমুখী নীতি নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। শনিবার একথা জানালেন ট্রাম্প প্রশাসনের এক শীর্ষ পর্যায়ের আধিকারিক। তিনি জানিয়েছেন, একদিকে পাকিস্তানকে চাপে রাখার কৌশল গ্রহণ করা হয়েছে। ...

 বেঙ্গালুরু, ২৪ আগস্ট: মাত্র এক রানের জন্য সেঞ্চুরি পেলেন না করুণ নায়ার। বৃষ্টিবিঘ্নিত দলীপ ট্রফির ম্যাচে ইন্ডিয়া ব্লু দলের বিরুদ্ধে ৯৯ রানে আউট হলেন তিনি। তবে শতরানের দেখা পেয়েছেন তাঁর ইন্ডিয়া রেড দলের সতীর্থ অঙ্কিত কলসি। ১০৬ রান করেন তিনি। ...

সংবাদদাতা, রায়গঞ্জ: দিল্লির ঠিকাদারি সংস্থায় কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়া রায়গঞ্জের এক শ্রমিককে ঘরে ফেরালেন বিজেপি কর্মীরা। কাজ করতে গিয়ে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন রায়গঞ্জের যুবক অমর রায়।   ...

 সমৃদ্ধ দত্ত নয়াদিল্লি, ২৪ আগস্ট: তিনি ছিলেন বিজেপির শেষ লিবারাল ফেস। তিনি ছিলেন আপাদমস্তক স্বদেশির জয়গান গাওয়া, সংঘ পরিবারের আওতাভুক্ত ওয়েস্টার্ন কালচারের লেটেস্ট ফ্যাশন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩০: রাশিয়ার জার ইভান দ্য টেরিবলের জন্ম
১৬০৯: আইনপ্রণেতাদের সামনে প্রথম টেলিস্কোপের প্রদর্শন করলেন জ্যোতির্বিজ্ঞানী গ্যালিলিও
১৭৬৮: প্রথম অভিযান শুরু করলেন জেমস কুক
১৮৫৭: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের মৃত্যু
১৯০০: জার্মান দার্শনিক ফ্রেডরিক নিটশের মৃত্যু
১৯৩০: জেমস বন্ড খ্যাত অভিনেতা শঁকনেরির জন্ম
১৯৪৪: দ্বিতীয় বিশ্বযুদ্ধে প্যারিসকে মুক্ত করল মিত্রশক্তি
১৯৬২: সাহিত্যিক তসলিমা নাসরিনের জন্ম
১৯৯১: সোভিয়েত ইউনিয়নের থেকে স্বাধীনতা লাভ করল বেলারুশ
২০১২: চন্দ্রে অবতরণকারী প্রথম মানুষ নিল আর্মস্ট্রংয়ের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, নবমী ৭/৬ দিবা ৮/১১। মৃগশিরা ৫৬/৩৬ রাত্রি ৩/৫৯। সূ উ ৫/২০/২০, অ ৫/৫৭/৩০, অমৃতযোগ দিবা ৬/১০ গতে ৯/৩২ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৯/০ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ১/৪ গতে ২/৩০ মধ্যে।
৭ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, দশমী ৫২/২/৫৪ রাত্রি ২/৮/১১। মৃগশিরানক্ষত্র ৪৭/৫১/৪৮ রাত্রি ১২/২৭/৪৪, সূ উ ৫/১৯/১, অ ৬/০/২১, অমৃতযোগ দিবা ৬/১১ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২৪ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/৪/৩১ গতে ১১/৩৯/৪১ মধ্যে, কালবেলা ১১/৩৯/৪১ গতে ১/১৪/৫১ মধ্যে, কালরাত্রি ১/৪/৩১ গতে ২/২৯/২১ মধ্যে।
২৩ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু 

06:22:00 PM

জল জমার প্রতিবাদে সোদপুরের এইচবি টাউনে স্থানীয়দের অবরোধ

03:56:55 PM

মালদহের মোথাবাড়িতে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ 
জায়গা সংক্রান্ত বিবাদের জেরে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ। ...বিশদ

02:29:00 PM

বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে জেলকর্মীর কাছে মিলল গাঁজা
বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগার এক জেলকর্মীর কাছ থেকে উদ্ধার হল গাঁজা। ...বিশদ

01:52:00 PM

আজ জাতীয় চক্ষুদান দিবসে ট্যুইট মমতার 
আজ জাতীয় চক্ষুদান দিবস উপলক্ষে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

01:44:00 PM

কালচিনিতে শহিদ রাজীব থাপার বাড়িতে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আলিপুরদুয়ারের কালচিনি এলাকার মেচপাড়া চা বাগানে ...বিশদ

01:30:00 PM