Bartaman Patrika
কলকাতা
 

 বর্ষার জল জমা থেকে এবারও ভোগান্তির আশঙ্কা বিধাননগরের বিস্তীর্ণ এলাকায়

পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। চণ্ডীবেরিয়া, হাতিয়াড়ার সর্দারপাড়া সহ কয়েকটি জায়গার অনেক বাসিন্দাকে বর্ষার সময় হাঁটুর উপরে জল পেরিয়ে ঘর থেকে বেরতে হয়। বর্ষা মিটে গেলে প্রতিবছরই প্রতিশ্রুতি দেওয়া হয় যে, নিকাশি ব্যবস্থার উন্নতি করা হবে। কিন্তু সমস্যা মেটে না। চার বছর হয়ে গেল কর্পোরেশনে উন্নীত হলেও বিধাননগরের এই জল যন্ত্রণার ছবিটি বদলায়নি। পুরসভা এলাকার বেশিরভাগ কাউন্সিলারই স্বীকার করেছেন, তাঁদের এলাকায় জল জমার সমস্যা রয়েছে। এবার সেই সমস্যা কতটা ভোগাবে, তা নিয়েই দুশ্চিন্তায় এখানকার পুরবাসীরা। এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে বিধাননগর পুরসভার মেয়র পারিষদ (জঞ্জাল অপসারণ ও নিকাশি) দেবাশিস জানা বলেন, আমাদের প্রাক বর্ষা বৈঠক হয়েছে। পরিস্থিতি মোকাবিলা করা হবে। পাম্পিং সিস্টেম চেঞ্জ করেছি। যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
কোথায় কোথায় সবচেয়ে বেশি সমস্যা রয়েছে? স্থানীয় ও পুরসভা সূত্রে জানা গিয়েছে, বিধাননগর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে কৈখালির মালিরবাগানে নিকাশি ব্যবস্থার হাল খুব খারাপ। এখানে নিকাশি নালা সঙ্কীর্ণ হওয়ায় সমস্যা বেশি। ব্যাঙ্ক অফ বরোদা থেকে চিনারপার্ক মোড় পর্যন্ত যাওয়ার রাস্তায় প্রতিবার বর্ষায় আবাসনগুলির সামনে এক হাঁটু জল জমে। এছাড়া এই ওয়ার্ডের দাসপাড়ায় কাঁচা নালা রয়েছে। তাই এখানে ভালো নিকাশির অভাবে জল জমার সমস্যা রয়েছে। ১৪ নম্বর ওয়ার্ডে সর্দারপাড়ায় জল জমার সমস্যা সবথেকে বেশি। এখানে রাস্তায় জল জমে। বর্ষায় অনেকের ঘরেও জল ঢুকে যায়। পূর্বাচল, অরুণাচল, সুভাষপল্লি, শ্রীমাপল্লিতেও এই সমস্যা বেশ ভোগায়। এই এলাকায় সুলুঙ্গুরিতে জল পাশ হবার জন্য এবার নতুন ড্রেন সংযোগ করা হয়েছে। এর পাশাপাশি, শ্রীমাপল্লিতে ড্রেন ছিল না। ড্রেন করা হয়েছে। ফলে গতবারের থেকে এবার কিছুটা সুরাহা হতে পারে বলে আশা করছেন বাসিন্দারা। ৯ নম্বর ওয়ার্ডে মেন রাস্তার তুলনায় পাশে থাকা বাড়ি বা বসত এলাকার জমি নিচু হওয়ায় অনেক জায়গায় জল জমত। কিছু জায়গায় পাম্প বসানো হয়েছে। ফলে এখন জল বেশিক্ষণ জমে থাকে না। তবে সরকারবাগান যাত্রী ক্লাবের দিকটায় জল জমার সমস্যা রয়েছে।
স্পেসটাউনের পিছনের দিকেও সমস্যা রয়েছে। ৮ নম্বর ওয়ার্ডে দুন্দুমি ক্লাবের কাছে একটি পাম্প বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ওটা বিধাননগর পুরসভা ও দমদম পুরসভার বর্ডার। সমস্যার কারণে সেখানে পাম্প বসানো যায়নি। এছাড়া স্থানীয় ক্যানালে জল বেড়ে গেলে সাহাপাড়া, প্রতিবেশীপাড়ার দিকে জল জমে। ১১ নম্বর ওয়ার্ডে জ্যাংড়া চৌমাথা থেকে বাজারের দিকে ঢালু জায়গায় বৃষ্টি হলে জল জমে। এমনকী বাজারেও জল জমে যায়। সেখানে এখন নতুন করে রাস্তা হচ্ছে। বর্ষায় আদৌ এখানে কোনও সুরাহা হয় কি না, সেটাই দেখার। ২৬ নম্বর ওয়ার্ডে জল জমার সমস্যা আগেরবারেও ছিল। তবে এখন রাস্তা উঁচু করে দেওয়ায় জল জমবে না বলেই মনে করা হচ্ছে। সুপার মার্কেটের কাছে রাস্তা ঢালাই হচ্ছে। ২৪ নম্বর ওয়ার্ডে নিচু জায়গা উঁচু করা হয়েছে। ফলে জল জমা থেকে এবার নিস্তার মিলবে মনে করা হচ্ছে। ২২ নম্বর ওয়ার্ডে জল জমলে পাম্প করে তুলে দেওয়া হয়। ওই এলাকায় জলা জায়গায় বসবাস করে এমন পরিবারও রয়েছে। তাঁদের দুর্ভোগ থাকছেই। চণ্ডীবেরিয়ার মেন রাস্তা থেকে ভিতরের দিকে গোবিন্দনগর, শান্তিময়নগর, আনন্দপল্লিতে জল জমার সমস্যা রয়েছে। ১৯ নম্বর ওয়ার্ডে বিদ্যাসাগর পল্লির পুরোটাতেই জল জমার সমস্যা আছে। ১৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন জায়গায় জল জমার সমস্যা আছে। নেতাজি সমবায় আবাসনের সামনে ১৫-২০ মিনিট বৃষ্টি হলে জল জমে যায়। ভিআইপি রোডের কাছে এই জায়গা। ১৬ নম্বর ওয়ার্ডে জল জমার সমস্যা দীর্ঘদিনের। গৌতমপাড়ায় জল জমে। এখানে জল খালে ফেলার জন্য রবীন্দ্রপল্লি, এসএস সরণীতে পাম্প বসানো হয়েছে। খালের জল উপচে গেলে ২০ নম্বর ওয়ার্ডে জল জমে। ৭ নম্বর ওয়ার্ডে দক্ষিণমাঠ ও পিটারবাগানে জল জমার সমস্যা রয়েছে। তবে এবার সেখানে আন্ডারগ্রাউন্ড ড্রেনেজ সিস্টেম হওয়ায় জল জমার সমস্যা থেকে মুক্তি মিলতে পারে। তবে ভিআইপি রোডে জল জমলে জল পাশ হতে না পেরে এই ওয়ার্ডে জল জমতে পারে। ২ নম্বর ওয়ার্ডে ঘোষপাড়ায় জল জমত। নতুন ড্রেনেজ সিস্টেম হওয়ায় সেখানে জল এবার জমবে না বলে মনে করা হচ্ছে। ৩ নম্বর ওয়ার্ডে নেতাজিপল্লি নিচু হওয়ায় অন্যান্যবারের মতো সেখানে এবারও জল জমতে পারে। এছাড়া রাজারহাট এলাকার দিকে বেশ কিছু জায়গায় জল জমার দীর্ঘদিনের সমস্যা এবারও ভোগাবে বলে মনে করছেন বাসিন্দারা। ৩৬ নম্বর ওয়ার্ডে বেশি বৃষ্টি হলে শান্তিনগর, নাওভাঙা, বাসন্তীদেবী কলোনিতে জল জমতে পারে।
12th  June, 2019
 মাঝগঙ্গায় ম্যাজিক দেখাতে গিয়ে তলিয়ে গেলেন জাদুকর ‘ম্যানড্রেক’

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাঝগঙ্গায় ম্যাজিক দেখাতে গিয়ে তলিয়ে গেলেন এক জাদুকর। ‘ম্যাজিশিয়ান ম্যানড্রেক’ বলে পরিচিত ওই ব্যক্তির নাম চঞ্চল লাহিড়ি। সোনারপুরের বাসিন্দা তিনি। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মিলেনিয়াম জেটির অদূরে।
বিশদ

শাসক দলকে টেক্কা দিতে কলকাতার বড় দুর্গাপুজোর নিয়ন্ত্রণ চায় বিজেপি
উদ্বোধনে আসতে পারেন অমিত শাহ

রাজু চক্রবর্তী, কলকাতা: লোকসভা নির্বাচনে তৃণমূলের ভোটব্যাঙ্কে ধস নামানোর পর এবার দুর্গাপুজোয় শাসকদলের একচ্ছত্র আধিপত্যে জোর আঘাত হানতে চলেছে বিজেপি। খোদ কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে কলকাতার একাধিক নামী পুজো কমিটির নিয়ন্ত্রণের রাশ নিজেদের হাতে আনতে মাঠে নেমে পড়েছে গেরুয়া শিবির।
বিশদ

 বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত কল্যাণী, ভাঙচুর, বাইকে আগুন

বিএনএ, বারাকপুর: শনিবার রাতে বিজেপি-তৃণমূল সংঘর্ষে কল্যাণীর যোগেন্দ্রনাথ কলোনি অগ্নিগর্ভ হয়ে ওঠে। দু’পক্ষই হামলা, পাল্টা হামলার অভিযোগ করেছে। তৃণমূলের বেশ কয়েকটি বাইক ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়। দু’টি চারচাকা গাড়ি ভাঙচুর করা হয়। দলীয় কার্যালয়ে ভাঙচুর চালানো হয়েছে বলে তৃণমূলের অভিযোগ।
বিশদ

রাতের অন্ধকারে মুখে কাপড় বেঁধে গড়িয়ায় টার্মিনাসে পরপর বাস ভাঙচুর করল দুষ্কৃতীরা
প্রতিবাদে বাস বন্ধ, ভোগান্তি

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দক্ষিণ শহরতলির ব্যস্ততম গড়িয়া সি-ফাইভ বাস টার্মিনাসে কুড়িজনের সশস্ত্র হামলাবাজ লাঠি, লোহার রড নিয়ে বেপরোয়া তাণ্ডব চালাল। বিশদ

 লেনিন সরণীতে বহুতলে আগুন ঘিরে আতঙ্ক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লেনিন সরণীতে বহুতলের চারতলায় অস্থায়ী কাঠামোয় আগুনকে ঘিরে আতঙ্ক ছড়াল। রবিবার সন্ধ্যা ছ’টা নাগাদ এই ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডকে ঘিরে এলাকায় ভিড় জমে যায়। দমকলের ছ’টি ইঞ্জিন এসে আগুন আয়ত্তে আনে।
বিশদ

 বারুইপুরে বিজেপিতে যোগদান ৭০০ তৃণমূল-সিপিএম সমর্থকের

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার বিকেলে বারুইপুরের মদারহাটে একটি অনুষ্ঠানে কেন্দ্রীয় জাতীয় কর্মসমিতির সদস্য জয় বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূল, সিপিএম থেকে আসা সাড়ে সাতশো জন বিজেপিতে যোগ দিল। এরমধ্যে বারুইপুরের মল্লিকপুর, হরিহরপুর ও মদারহাটের লোকজন আছেন।
বিশদ

 বিদেশি কচ্ছপ উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দূরপাল্লার ট্রেন থেকে উদ্ধার হল বিদেশি কচ্ছপ। কলকাতা টার্মিনাল স্টেশনে ঘটনাটি ঘটেছে রবিবার। রেল পুলিস সূত্রের খবর, আগাম খবর পেয়ে এদিন অভিযান চালানো হয় আগ্রা ক্যান্টনমেন্ট থেকে কলকাতা স্টেশনে আসা এক্সপ্রেস ট্রেনে।
বিশদ

 বিজেপির সন্ত্রাসের প্রতিবাদে উদয়নারায়ণপুরে তৃণমূলের মিছিল

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লোকসভা ভোটের পর থেকে বিজেপির সন্ত্রাস ও তৃণমূল কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে রবিবার বিকেলে উদয়নারায়ণপুরের আন্দুলিয়া থেকে সড়পোতা পর্যন্ত মিছিল করে তৃণমূল।
বিশদ

এনআরএসে শিশু কমিশনের চেয়ারপার্সন
স্বাস্থ্য পরিষেবায় অচলাবস্থা কাটাতে আর্জি মুখ্যমন্ত্রীকে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘ইগো’ সরিয়ে রাখুন। জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনায় বসে দ্রুত অচলাবস্থা কাটান। শনিবার রাতে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের শিশু বিভাগ পরিদর্শন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে এই কথা বললেন জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগো।
বিশদ

 স্কুলস্তরে তৃণমূলের দু’টি কর্মী সংগঠনের সদস্যরা বিজেপিতে যোগ দিলেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজনীতির পাশাপাশি এবার শিক্ষাক্ষেত্রেও শাসক দলে ভাঙন দেখা দিয়েছে। দু’টি সংগঠনের সদস্যরা রবিবার বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করলেন। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপস্থিতিতে এই যোগদানপর্ব সম্পন্ন হয়।
বিশদ

ধর্মঘটেও ব্যতিক্রমী চিকিৎসকরা
প্রতিবাদ মানে রোগী দেখব না কেন, মরণাপন্নদের কেমো দিয়ে বললেন পার্থ, শুভেন্দুর প্রতিবাদ ‘ফিজ’ না নিয়ে

  বিশ্বজিৎ দাস, কলকাতা: ‘...আপনি যদি ডাক্তারদের এই আন্দোলন সমর্থন না করেন, নির্দ্বিধায় আমাকে জানান। আমি এইরকম কোনও ব্যক্তির সঙ্গে সম্পর্ক রাখতে চাই না’।
বিশদ

ডায়মন্ডহারবার: তৃণমূল ব্লক সভাপতির ডাকা বৈঠকে এলেন না অধিকাংশই

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: লোকসভা ভোটে ডায়মন্ডহারবার পুরসভার অধিকাংশ ওয়ার্ডে তৃণমূলের পরাজয় নিয়ে রবিবার বিকেলে দলীয় নেতৃত্ব বৈঠক ডেকেছিল। ডায়মন্ডহারবার ব্লক-১ এর সভাপতি উমাপদ পুরকায়েত ছাড়া বৈঠকে হাজির ছিলেন মাত্র দুই প্রাক্তন কাউন্সিলার। এ নিয়ে দলের অভ্যন্তরে চর্চা শুরু হয়েছে।
বিশদ

যেখানে জলের সঙ্কট, সেখানে গাড়ি পাঠাতে নির্দেশ
বকেয়া পুরকর জমা ও ট্রেড লাইসেন্স অনলাইনে করতে নির্দেশ হাওড়া পুর প্রশাসনের

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বকেয়া পুরকর জমা ও ট্রেড লাইসেন্স যাতে অনলাইনে পাওয়া যায়, সেদিকে নজর রাখতে পুরসভার অফিসারদের নির্দেশ দিল হাওড়া পুরসভার প্রশাসন। হাওড়া পুরসভা এলাকায় বকেয়া পুরকর ও ট্রেড লাইসেন্সের জন্য সাধারণ মানুষকে চরম নাকাল হতে হচ্ছে।
বিশদ

 মেয়রের নামে ভুয়ো প্রোফাইল খুলে, আপত্তিকর মন্তব্য করে গ্রেপ্তার যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের নামে ভুয়ো প্রোফাইল খুলে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মন্তব্য ছড়ানোর অভিযোগে শনিবার পুলিস গ্রেপ্তার করল এক যুবককে। নদীয়ার নবদ্বীপের বাসিন্দা ওই যুবকের নাম তরুণকুমার ঘোষ।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: সম্প্রতি বালুরঘাট শহরে নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার হওয়ার ঘটনা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরে প্রচুর প্রসাধনী সামগ্রীর দোকান খুলেছে। ওসব দোকানে বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী রাখা হয়।   ...

অযোধ্যা, ১৬ জুন (পিটিআই): প্রধানমন্ত্রীর সাহস আছে। সেকারণে অযোধ্যায় রাম মন্দির তৈরি করতে নরেন্দ্র মোদির অর্ডিন্যান্স আনা উচিত। তা হলে কেউ তার বিরোধিতা করতে পারবে ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: আয়-ব্যয়ের নিরিখে কোন বিশ্ববিদ্যালয়ের হাতে কত টাকা উদ্বৃত্ত রইল, বা আয়ের চেয়ে বেশি খরচ হয়ে গেল কি না, তা নিয়ে রিপোর্ট প্রকাশিত ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিপেনডেন্ট সেফটি অথরিটি (আইএসএ)-র ছাড়পত্র ইতিমধ্যেই চলে এসেছে। এবার বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর আগে চূড়ান্ত অনুমোদনের জন্য কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)-র ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
নবান্নে শুরু হল মুখ্যমন্ত্রী-জুনিয়র ডাক্তারদের বৈঠক 

04:09:13 PM

৪৯১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

বিশ্বকাপ: ওঃ ইন্ডিজ ৩২/১ (১০ ওভার) 

03:52:01 PM

৫০৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:31:00 PM

 সমস্ত জটিলতা কাটিয়ে বৈঠকে যোগ দিতে নবান্নের পথ জুনিয়র ডাক্তাররা
অবশেষে সব জটিলতা কাটিয়ে নবান্নের উদ্দেশ্যে রওনা দিলেন জুনিয়র ডাক্তারদের ...বিশদ

03:24:00 PM

বিশ্বকাপ: টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠাল বাংলাদেশ 

02:38:17 PM