Bartaman Patrika
কলকাতা
 
 

 হুগলির মাহেশে প্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা। ছবি:আনন্দ দাস

চিকিৎসক ধর্মঘট
মুমূর্ষু ক্যান্সার রোগী কেমো
পেলেন না চিত্তরঞ্জন ক্যান্সারে

বিশ্বজিৎ দাস, কলকাতা: চিকিৎসক ধর্মঘটের জেরে কেমোথেরাপি ইঞ্জেকশন পেলেন না মুমূর্ষু ক্যান্সার রোগীরা। বুধবার সকালে চিকিৎসক ধর্মঘটের দেড় দিনের মাথায় এই মর্মান্তিক ঘটনা ঘটেছে হাজরায় কেন্দ্রীয় সরকারের অধীনস্থ পূর্ব ভারতের সবচেয়ে বড় ক্যান্সার চিকিৎসাকেন্দ্র চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউট (সিএনসিআই)-এ। সেখানকার মেডিক্যাল অঙ্কোলজি বিভাগে দূরদূরান্ত থেকে রোগীরা বাড়ির লোকজনের সঙ্গে এসেছিলেন কেমো নিতে। নিয়ম অনুযায়ী, রোগীদের আনা সেই কেমোথেরাপি ড্রাগ বিভাগীয় নার্স রিসিভ করেন এবং তারপর তা চিকিৎসকদের তত্ত্বাবধানে দিতে হয় রোগীদের। অভিযোগ উঠেছে, কেমোথেরাপি’র বিভাগীয় নার্স সেখানকার সিনিয়র চিকিৎসকদের একাংশের নির্দেশে এদিন মরণাপন্ন রোগীদের আনা কেমো ইঞ্জেকশন রিসিভই করেননি। ফলে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছে লিভার, ফুসফুস, ব্রেস্ট, গলা, পাকস্থলী সহ নানা ধরনের ক্যান্সার আক্রান্ত মরণাপন্ন রোগীদের। কেমো পেয়েছেন শুধুমাত্র মঙ্গলবার কেমো পাওয়া হাতেগোনা পুরনো রোগীরা। নতুন রোগীদের কেউই পাননি। শুধু কেমো নিয়েই নয়, এদিন টিকিট করার মতো প্রাথমিক স্তরের পরিষেবাও হয়নি। বন্ধ ছিল ক্যান্সার আক্রান্ত রোগীদের জরুরি অপারেশন। গোটা ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় হাসপাতালে। ক্ষোভে ফেটে পড়েন রাজ্যের দূর দূর প্রান্ত থেকে আসা রোগী ও বাড়ির লোকজন। তাঁদের বক্তব্য, আমাদের বাড়ির লোকজনের অনেকের এদিন পরিস্থিতি এতটা জটিল হয়ে ওঠে যে, ডাকতে হয় পুলিস।
দীঘা থেকে বাবা জ্যোতির্ময় পণ্ডাকে নিয়ে হাসপাতালে এসেছিলেন ছেলে পবিত্র পণ্ডা। পবিত্রবাবু বললেন, হাসপাতালের সঙ্গে কথা বলে বাবাকে এনেছিলাম। কেমোর ওষুধপত্র সঙ্গে নিয়েও এসেছিলাম। এসে দেখি, ডাক্তাররা ‘ধিক্কার, ধিক্কার’ বলছেন আর চিৎকার করছেন। কয়েকজন হাসপাতালে পোস্টার লাগাচ্ছেন। বলছেন, আমরা এনআরএস-এর ঘটনার সহমর্মী। আজ কেমো দেব না। কাজ করব না। বাবার আমার স্টেজ থ্রি লিভার ক্যান্সার। বলুন দেখি, কী করি? এত দূর থেকে আসা, যাতায়াত খরচ সব জলে গেল। গোবরডাঙা থেকে এসেছিলেন স্টেজ ফোর ক্যান্সার আক্রান্ত রোগী দিলীপ বিশ্বাস। তাঁর স্ত্রী জানালেন, কেমোর ইঞ্জেকশন নিয়ে এসেছিলাম। কিন্তু, ডাক্তাররা জানালেন, এখন ধর্মঘট চলছে। তাই কেমো দেওয়া যাবে না। অনেক অনুরোধ-উপরোধের পর হাসপাতাল কর্তৃপক্ষ ডাক্তারবাবুদের সঙ্গে আলোচনা শেষে আমাদের জানাল, আজ, বৃহস্পতিবার কেমো দেওয়া হবে। এদিন একই রকমের ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে বর্ধমান থেকে আসা শেখ নাসের আলি, রুশা খাতুন সহ বহু রোগী ও বাড়ির লোকজনকে।
এই বিষয়ে প্রতিক্রিয়া জানতে চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের মেডিক্যাল সুপারিন্টেন্ডেন্ট ডাঃ শঙ্কর সেনগুপ্তকে ফোন করা হয়। ফোন ধরেননি। ফোন বন্ধ ছিল অধিকর্তা ডাঃ জয়ন্ত চক্রবর্তীরও। হাসপাতালের এক কর্তা বিষয়টি স্বীকার করে বলেন, ধর্মঘটের জন্য দেওয়া যায়নি। নতুন রোগীদের আজ দেওয়া হবে।
সিএনসিআই সূত্রের খবর, এদিন সকাল সাড়ে ন’টা থেকে হাসপাতালের জুনিয়র ও সিনিয়র ডাক্তারদের একাংশ কাজ বন্ধ করে দেন। এনআরএস-এ চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে পোস্টার লাগানো শুরু হয়। এদিকে রোগী ও বাড়ির লোকজনদের ভিড় বাড়তে থাকে। তাঁদের অনেকেই বলেন, আমরা সকালে হাসপাতালে ফোন করেছিলাম। হাসপাতাল থেকেই বলা হল, আসুন, সব খোলা আছে। এসে দেখি এই অবস্থা। 
ছবিতে এসএসকেএম হাসপাতালে আন্দোলনে সামিল চিকিৎসকেরা। নিজস্ব চিত্র
13th  June, 2019
বিজেপির হাওড়া পুরসভা অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার, জলকামান, লাঠিচার্জ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ‘অগণতান্ত্রিক’ পদ্ধতিতে হাওড়া পুরসভা চালানো হচ্ছে ও প্রয়োজনীয় পরিষেবা পাওয়া যাচ্ছে না— এই অভিযোগে বিজেপির হাওড়া পুরসভা দখল অভিযানকে কেন্দ্র করে সোমবার রণক্ষেত্রের চেহারা নিল হাওড়া পুরসভা চত্বর।
বিশদ

মাহেশ ও গুপ্তিপাড়ায় জগন্নাথদেবের
স্নানযাত্রা দেখতে লাখো মানুষের ভিড়

বিএনএ, চুঁচুড়া: জগন্নাথদেবের স্নানযাত্রা উপলক্ষে সোমবার হুগলির শ্রীরামপুরের মাহেশ ও বলাগড়ের গুপ্তিপাড়ায় সকাল থেকেই ভিড় জমালেন কয়েক হাজার মানুষ। ঐতিহাসিক স্নানযাত্রা দেখতে আসা ভক্তদের ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয় জেলা পুলিস ও প্রশাসনের আধিকারিক এবং দুই মন্দিরের সেবাইত ও রথযাত্রা উৎসব কমিটির দায়িত্বে থাকা সদস্যদের।
বিশদ

 নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক সুনীল সিং বিজেপিতে, গেরুয়া দখলে গারুলিয়া পুরসভাও

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ জুন: এবার গারুলিয়া পুরসভারও দখল নিল বিজেপি। এরই পাশাপাশি পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের আরও এক বিধায়ক যোগ দিলেন গেরুয়া শিবিরে।
বিশদ

 এসএসকেএমে সকাল থেকেই প্রশ্ন ছিল, ভোগান্তির শেষ কবে?

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনি-রবিবার যে চিত্র দেখা গিয়েছিল এসএসকেএম হাসপাতালের ভিতরে, সোমবার সকালে সামান্য হলেও তা বদলাল। এদিন সকাল থেকে হাসপাতালের জরুরি বিভাগের কাছে বহু মানুষকে আসা-যাওয়া করতে দেখা যায়। পরিষেবা পেতে সংশ্লিষ্ট বিভাগের মুখে মানুষের জটলাও ছিল।
বিশদ

ক্ষমা চাওয়ায় পরিস্থিতি শান্ত
এনআরএসের ধর্না মঞ্চে সংবাদমাধ্যমের বিরুদ্ধে কটু মন্তব্য করায় চিকিৎসককে ঘিরে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুনিয়র ডাক্তারদের ধর্না মঞ্চে এসে এক চিকিৎসক সংবাদমাধ্যমের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করায় সোমবার দুপুরে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ব্যাপক উত্তেজনা ছড়ায়।
বিশদ

 বর্ষার আগে জেলার সব সেচবাঁধ, শর্ট কাট চ্যানেলের অবস্থা খতিয়ে দেখার নির্দেশ

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: জেলার সেচবাঁধ ও শর্ট কাট চ্যানেলগুলির অবস্থা খতিয়ে দেখে পঞ্চায়েত সমিতিগুলিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিল জেলা প্রশাসন। আগামী কয়েকদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকবে বলে জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন।
বিশদ

আজ লালবাজারে সিপি’র বৈঠক
মুখ্যমন্ত্রীর নির্দেশে ২৪ ঘণ্টার মধ্যে নয়া সুরক্ষা বিধি কলকাতার হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৪ ঘণ্টার মধ্যে কলকাতার পাঁচটি মেডিক্যাল কলেজ সহ ১৫টি সরকারি হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থার খোলনলচে বদল করা হচ্ছে। সোমবার নবান্নে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফল বৈঠকের পর তাঁর নির্দেশ মেনেই এই কাজ শুরু করে দিয়েছে কলকাতা পুলিস।
বিশদ

 মাঝগঙ্গায় তলিয়ে যাওয়া জাদুকরের দেহ উদ্ধার হাওড়ার রামকৃষ্ণপুর ঘাটে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাঝগঙ্গায় ম্যাজিক দেখাতে গিয়ে তলিয়ে যাওয়া জাদুকর চঞ্চল লাহিড়ির দেহ মিলল সোমবার বিকেলে। হাওড়ার রামকৃষ্ণপুর গঙ্গার ঘাটে তাঁর দেহ ভেসে থাকতে দেখেন স্থানীয়রা। সঙ্গে সঙ্গে স্থানীয় পুলিস প্রশাসনকে খবর দেওয়া হয়। দেহটি গঙ্গা থেকে উদ্ধার করতেই দেখা যায়, সেই ব্যক্তির হাত-পা বাঁধা।
বিশদ

এসএসকে-এমএসকে
আন্দোলনকারীদের চাপে ভাঙল পুলিসের ব্যারিকেড, দাবি পূরণ না হলে আগ্রাসী আন্দোলনের হুমকি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এসএসকে-এমএসকে শিক্ষক ও শিক্ষা সহায়কদের আন্দোলন বেশ তীব্র হচ্ছে। সোমবার আন্দোলনকারীদের চাপে ময়ূখ ভবনের সামনে পুলিশের ব্যারিকেড ভেঙে যায়। তাঁরা বিকাশ ভবনের সামনে গিয়ে অবস্থান শুরু করে দেন।
বিশদ

আজ যাচ্ছে সন্দেশখালি
মথুরাপুরে নিহত সিপিএম কর্মীর বাড়িতে বাম-কং পরিষদীয় দল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের পর দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের লালপুরে খুন হওয়া সিপিএম কর্মী রাজু হালদারের পরিবারের সঙ্গে দেখা করল বাম ও কংগ্রেসের যৌথ পরিষদীয় দল। সোমবার কংগ্রেস তথা বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীর নেতৃত্বে এই প্রতিনিধিদল লালপুর গ্রামে যায়।
বিশদ

রেড রোডের পরিবর্তে রানি রাসমণিতেই অনুমতি
যোগ দিবসের অনুষ্ঠানস্থল নিয়ে দ্বন্দ্ব উদ্যোক্তাদের সঙ্গে লালবাজারের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লালবাজারের অসহযোগিতায় আগামী ২১ জুন বিশ্ব যোগ দিবসে কলকাতার রেড রোডে রাজ্যস্তরের মূল অনুষ্ঠান বাতিল হল। অন্তত এমনটাই অভিযোগ যোগ দিবসের আয়োজক সংস্থা ক্রীড়া ভারতীর রাজ্য সম্পাদক বিভাস মজুমদারের।
বিশদ

 গড়িয়ায় সি-ফাইভ বাস টার্মিনাসে ভাঙচুরে অধরাই দুষ্কৃতীরা

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দক্ষিণ শহরতলির ব্যস্ততম গড়িয়া সি-ফাইভ বাস টার্মিনাসে ভাঙচুরের ঘটনার প্রায় দেড়-দু’দিন কাটতে চললেও অধরা দুষ্কৃতীরা। সোমবার সন্ধ্যায় পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। সিসিটিভির ফুটেজও সংগ্রহ করা হয়েছে। তবে বাস মালিকদের সংগঠনের দাবি, দীর্ঘদিন ধরে তোলাবাজদের দাপট।
বিশদ

গাড়ুলিয়া পুরসভার সামনে আবির খেলা, বাজি ফাটালেন সমর্থকরা
বিজেপিতে যোগের আর্জি ফিরিয়ে দিয়েছেন কিছু তৃণমূল কাউন্সিলারও

  বিএনএ, বারাকপুর: কাঁচরাপাড়া, হালিশহরের পর এবার গাড়ুলিয়া পুরসভায় থাবা বসাল বিজেপি। বহুদিন ধরে যাঁর বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা চলছিল। সেই জল্পনার অবসান ঘটিয়ে সংখ্যাগরিষ্ঠ সদস্য নিয়ে এদিন স্থানীয় তৃণমূল বিধায়ক তথা গাড়ুলিয়া পুরসভার চেয়ারম্যান সুনীল সিং বিজেপিতে যোগদান করেন।
বিশদ

 ইমামবাড়ায় অস্ত্রোপচারের পর দু’দিন ডাক্তার না দেখায় বৃদ্ধের মৃত্যু, অভিযোগ

 বিএনএ, চুঁচুড়া: চিকিৎসকদের গাফিলতিতে ফের এক রোগী মৃত্যুর অভিযোগ উঠল। রবিবার রাতে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে মারা যান ক্ষীরোদ বিশ্বাস (৬০)। তিনি পেশায় ট্রেনের হকার। পুলিস জানিয়েছে, গত মঙ্গলবার তিনি হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার তাঁর গলব্লাডারে অপারেশন হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
  ফিলাডেলফিয়া ও লোয়া, ১৭ জুন (এপি): মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের হামলা। পার্টি চলাকালীন ফিলাডেলফিয়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পড়ুয়ার। জখম হয়েছে আরও ৮ জন। রবিবার রাত সাড়ে ১০টার কিছুটা আগে সাউথ সেভেনটি স্ট্রিট এবং রিড বার্ড স্ট্রিটের কাছে ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে আলিপুরদুয়ারে জেলা জুড়ে ফের সদস্য সংগ্রহ অভিযানে নামছে বিজেপি। কিভাবে এই সদস্য সংগ্রহ হবে তার জন্য প্রশিক্ষণ নিতে দলের জেলা ও মণ্ডল কমিটির চার নেতার নাম কলকাতায় পাঠানো হয়েছে।   ...

সংবাদদাতা, কালনা: কালনা ফেরিঘাটের এবার নিলাম হতে অনলাইনে। ইতিমধ্যে কালনা পুরসভার তরফে অনলাইনে নিলামের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ১১ জুলাই নিলামের দিন ধার্য করা হয়েছে। পুরসভার পক্ষ থেকে নিলাম দর রাখা হয়েছে বাৎসরিক ৫০ লক্ষ টাকা।  ...

 রিও ডি জেনেইরো, ১৭ জুন: কোপা আমেরিকার প্রথম ম্যাচে বলিভিয়ার চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করেছে ব্রাজিল। বুধবার সকালে (ভারতীয় সময়) গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু
১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু
২০০৫- ক্রিকেটার মুস্তাক আলির মৃত্যু
২০০৯- প্রখ্যাত সরোদ শিল্পী আলি আকবর খানের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৯ টাকা ৭০.৬৮ টাকা
পাউন্ড ৮৬.৩৪ টাকা ৮৯.৫৫ টাকা
ইউরো ৭৬.৭৯ টাকা ৭৯.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আষা‌ঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২৩/৫৮ দিবা ২/৩১। মূলা ১৭/১৬ দিবা ১১/৫০। সূ উ ৪/৫৬/০, অ ৬/১৮/৫৪, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে পুনঃ ৯/২৩ গতে ১২/৩ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে ৪/৩১ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ১১/৫৮ গতে ২/৬ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৭ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৮/৫৮ মধ্যে। 
২ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ২২/২২/৩৮ দিবা ১/৫২/৩৩। মূলানক্ষত্র ১৭/২৭/২৯ দিবা ১১/৫৪/৩০, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪০ মধ্যে ও ৯/২৭ গতে ১২/৮ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৫ মধ্যে ও ১২/২ গতে ২/৯ মধ্যে, বারবেলা ৬/৩৬/১৫ গতে ৮/১৬/৫৯ মধ্যে, কালবেলা ১/১৯/১৩ গতে ২/৫৯/৫৮ মধ্যে, কালরাত্রি ৭/৪০/৪৩ গতে ২/৫৯/৫৯ মধ্যে। 
মোসলেম: ১৪ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পুলিসের নিচুতলায় বাতিল প্রাক পদোন্নতির প্রশিক্ষণ
 

রাজ্য পুলিসে এখন থেকে নিচুতলার পুলিস কর্মীদের জন্য ‘প্রি প্রোমোশনাল ...বিশদ

08:30:00 AM

বাঘ সংরক্ষণ নিয়ে আলোচনা ভারত-বাংলার 
রাষ্ট্রসংঘের পরিবেশ বিষয়ক গোষ্ঠী আই ইউ সি এনের উদ্যোগে ওয়াইল্ডলাইফ ...বিশদ

08:25:00 AM

ইতিহাসে আজকের দিনে 
১৯৩৬- রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির মৃত্যু১৯৮৭- পরিচালক হীরেন বসুর মৃত্যু২০০৫- ...বিশদ

08:22:30 AM

পুরমন্ত্রীর সঙ্গে দেখা করে ইস্তফার ইচ্ছাপ্রকাশ বনগাঁর চেয়ারম্যানের 
বনগাঁ পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে ১৪ জন তৃণমূল কংগ্রেস কাউন্সিলারদের অনাস্থা ...বিশদ

08:20:00 AM

তিনটি জেলায় ধান সংগ্রহে খামতি থাকায় সেখানে বিশেষ অভিযান 
রাজ্যের তিনটি জেলায় ধান সংগ্রহে খামতি আছে। তিনটি জেলা হল¬¬¬¬, ...বিশদ

08:15:00 AM

রেশনে আধার সংযুক্তিকরণের সময় বাড়ুক, চাইছে রাজ্য 
রেশন কার্ডের সঙ্গে আধার সংযুক্তিকরণের সময়সীমা কেন্দ্রীয় সরকার এখনও বৃদ্ধি ...বিশদ

08:10:00 AM