Bartaman Patrika
কলকাতা
 

এয়ারপোর্টমুখী লেন খুলে দেওয়া হল রাতে  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উল্টোডাঙা উড়ালপুলের এয়ারপোর্টমুখী লেন খুলে দেওয়া হল বৃহস্পতিবার রাতেই। তবে লেকটাউন থেকে বাইপাসমুখী লেনে যান চলাচল আপাতত বন্ধ থাকছে। কেএমডিএ’র চেয়ারম্যান তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, ব্রিজ বিশেষজ্ঞরা উড়ালপুলটি পরীক্ষা করে দেখেছেন, আটটি জায়গায় ত্রুটি ধরা পড়েছে। তা মেরামত করার জন্য ম্যাকিনটোস বার্নকে দায়িত্ব দেওয়া হয়েছে। ওরাই উড়ালপুলটি তৈরি করেছিল। যেসব পিলারে ত্রুটি ধরা পড়েছে, সেখানে লোহার প্রোটেকশন (ক্রপ) দেওয়া হবে। যাতে পিলারগুলি শক্তপোক্ত হয়। ক্রপ খোঁজা হচ্ছে, না হলে নতুন করে বানানো হবে। এর জন্য তিন-চারদিনও লাগতে পারে, আবার সাতদিনও লাগতে পারে। তাই আপাতত ইএম বাইপাসমুখী লেন বন্ধ থাকছে। মেরামতির কাজ শেষ হলে বাইপাসমুখী লেন চালু করা হবে।
বুধবার সকালে ব্রিজ বিশেষজ্ঞ অমিতাভ ঘোষাল, সমীরণ সেনরা উড়ালপুলটি খতিয়ে দেখেন। সঙ্গে ছিলেন কেএমডিএ’র চিফ ইঞ্জিনিয়ার সহ কর্তাব্যক্তিরা। মুম্বই থেকেও ব্রিজ বিশেষজ্ঞরা এসেছিলেন। ভাইব্রেটর দিয়ে উড়ালপুলের সবক’টি পিলার খতিয়ে দেখেন বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞদের মতে, ফাটলটি তেমন গভীর নয়। পিলারের বাইরের অংশে হয়েছে। উদ্বেগের তেমন কিছু নেই। তবে আরও পরীক্ষার জন্য পিলারের কংক্রিটের অংশ গবেষণাগারে পাঠানো হয়েছে। পিলারগুলিকে প্রোটেকশন দেওয়ার জন্য ক্রপ (লোহার গার্ড) লাগাতে হবে। তবে এয়ারপোর্টমুখী লেনে গাড়ি চলাচল করলেও বাইপাসমুখী লেনে এখনও গাড়ি চলাচলের অনুমতি দেওয়া যাবে না। তার মেরামতির দরকার। পরে ওই বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেন কেএমডিএ’র সিইও অন্তরা আচার্য এবং পুরসচিব সুব্রত গুপ্ত। বৈঠকের পরে পুরমন্ত্রীকে বিশেষজ্ঞদের রিপোর্ট জানানো হয়। সেই রিপোর্টের ভিত্তিতে অনির্দিষ্টালের জন্য উড়ালপুলের একটি লেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার বিকেলে লেকটাউন থেকে ইএম বাইপাস গামী উড়ালপুলের কেষ্টপুর খালের ধারে একটি পিলারে ফাটল দেখা যায়। সেই ফাটল সম্পর্কে রিপোর্ট করেন কেএমডিএ’র ইঞ্জিনিয়াররা। এরপরেই সন্ধ্যা সাড়ে ছ’টা থেকে কেএমডিএ কর্তৃপক্ষ উড়ালপুলের দুদিকে যান চলাচল বন্ধ করে দেয়। এতে যানযন্ত্রণায় ভুগতে হয় পথচলতি মানুষকে। কেএমডিএ’র ঘাড়ে পোস্তা উড়ালপুল ভেঙে পড়ার দায় থাকায় যান চলাচলের ক্ষেত্রে কোনও ঝুঁকি নেয়নি তারা।
উড়ালপুল বন্ধ থাকায় বৃহস্পতিবারও দিনভর চূড়ান্ত নাজেহাল হতে হয় সাধারণ মানুষকে। কেএমডিএ’র ব্রিজ অ্যাডভাইসরি কমিটির বিশেষজ্ঞরা বুধবার সন্ধ্যায় দিল্লি থেকে আসেন। মুম্বই থেকে আসেন ব্রিজ বিশেষজ্ঞরা। এদিন দীর্ঘক্ষণ ধরে ব্রিজটি তাঁরা পরীক্ষা করেন। তাঁদের মতামত নিয়েই ব্রিজটি মেরামত করার সিদ্ধান্ত নেওয়া হয়। ব্যস্ত এই উড়ালপুল বন্ধ থাকায় বিমানবন্দরগামী যাত্রীদের নিউটাউনের রাস্তা ধরার জন্য পুলিসের পক্ষ থেকে অনুরোধ জানিয়ে ফ্লেক্স লাগানো হয়েছে। বাইপাসের চিংড়িঘাটা মোড় থেকে কিছু গাড়িকে নিউটাউন দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছে।
এর ফলে গোটা উত্তর পূর্ব কলকাতা ও সল্টলেকে ঢোকার মুখে তীব্র যানজট দেখা দিয়েছে। সকাল-সন্ধ্যা যানজটে জেরবার সাধারণ মানুষ। উল্টোডাঙা স্টেশনে ট্রেন ধরতে যাওয়া মানুষকে বাসে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। তেমনই আবার সল্টলেকে যাওয়া মানুষের খুব সমস্যায় পড়তে হচ্ছে। আর মওকা বুঝে ভাড়া বাড়িয়ে দিয়েছেন অটোচালকরা। এদিন দিনভর মানুষের দুর্ভোগের শেষ ছিল না। সকালে দিকে ১০ মিনিটের পথ পেরতে আধঘণ্টা লেগে যায়। সকাল-সন্ধ্যার অফিস টাইমে হাডকো মোড় থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত গাড়ির লম্বা লাইন পড়ে যায়। একই অবস্থা হয় উল্টোডাঙা যাওয়ার প্রতিটি রাস্তাতেই। আরও কিছুদিন লেকটাউন থেকে বাইপাসগামী পথে এই দুর্ভোগ পোয়াতে হবে শহরবাসীকে।  
12th  July, 2019
একই সন্তানের পিতৃত্বের দাবি করলেন তিনজন, বিপাকে হাসপাতাল কর্তৃপক্ষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্যোজাত শিশুকে ফেলে পালানোর নজির ভুরিভুরি রয়েছে। কিন্তু শিশুর পিতৃত্বের দাবি নিয়ে হাজির বাবা। তাও আবার তিনজন। এমন ঘটনার দেখা বড় একটা মেলে না। শিশুকন্যার আসল বাবা কে? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে নাজেহাল হাসপাতাল কর্তৃপক্ষও।
বিশদ

স্ত্রীকে টুকরো টুকরো করে খুনে ফাঁসির
সাজা স্বামী, প্রেমিকা, সুপারি কিলারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরকীয়ার জেরে স্ত্রীকে চপার দিয়ে টুকরো টুকরো করে খুনের ঘটনায় ফাঁসির সাজা হল স্বামী, প্রেমিকা ও এক সুপারি কিলারের। সোমবার শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস এই আদেশ দিয়েছেন। 
বিশদ

টেলি অভিনেত্রীর শ্লীলতাহানি,
অভিযোগ সেই বেপরোয়া বাইকের দিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর থানার বিজয়গড়ে রবিবার সন্ধ্যায় শ্লীলতাহানির শিকার হলেন এক টেলি অভিনেত্রী। বাপুজি নগরের বাসিন্দা ওই টেলি অভিনেত্রী যাদবপুর থানায় লিখিত অভিযোগে জানিয়েছেন, রবিবার সন্ধ্যায় তিনি শুটিং সেরে একটি ক্যাফেতে যাচ্ছিলেন।
বিশদ

বায়ুদূষণ ঠেকাতে উদ্যোগ
নতুন বাড়ি বা আবাসনে পার্কিংয়ের জায়গায় ১০ শতাংশে করতে হবে ব্যাটারিচালিত গাড়ি চার্জের ব্যবস্থা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় নতুন বাড়ি বা আবাসন তৈরি করতে গেলে পার্কিং স্পেসে ১০ শতাংশ জায়গা রাখতে হবে ব্যাটারিচালিত গাড়ি (ইলেকট্রিক কার) চার্জের জন্য। সেখানে কত বিদ্যুৎ খরচ হচ্ছে, তা পরিমাপ করতে মিটার লাগিয়ে দেবে সিইএসসি।
বিশদ

গড়িয়াহাটের হকারদের স্টল
বিতরণ নিয়ে জট কাটল না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গড়িয়াহাটের মোড়ে হকারদের স্টলে আগুন লেগেছিল বছরের শুরুর দিকে ১৯ জানুয়ারি রাতে। তারপর কলকাতা পুরসভা সিদ্ধান্ত নেয়, ওই ক্ষতিগ্রস্ত হকারদের চাকা লাগানো চলমান স্টল দেওয়া হবে। সেই স্টল দেওয়া সম্ভব হয়নি এখনও।
বিশদ

  সব্যসাচী-ঘনিষ্ঠ মেয়রপারিষদের পদত্যাগ বিধাননগরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধাননগর পুরসভার সদ্য প্রাক্তন মেয়র সব্যসাচী দত্তর ঘনিষ্ঠ এমআইসি প্রসেনজিৎ সর্দার পদ ছাড়লেন। জানালেন, সব্যসাচী দত্তর হাত ধরে আমি রাজনীতিতে এসেছি। তিনি মেয়র না থাকায় কষ্ট পেয়েছি। সেই জায়গা থেকে পদত্যাগ করেছি।
বিশদ

জলাশয় ভরাট রুখতে কড়া পুরসভা, গঠিত টাস্ক ফোর্স

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: জলাশয় বোজানো রুখতে এবার কাজ করবে কলকাতা পুরসভার নবগঠিত টাস্ক ফোর্স। যা গড়ে দিলেন খোদ মেয়র ফিরহাদ হাকিম। মেয়র পদে দায়িত্ব নেওয়ার প্রথম দিন থেকেই জলাশয় বোজানোর বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণের বার্তা দিয়ে এসেছেন মেয়র।
বিশদ

চক্র গ্রুপের অফিস সহ ১১টি
জায়গায় তল্লাশি সিবিআইয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চক্র গ্রুপের অফিস, ডিরেক্টরদের বাড়ি সহ ১১টি জায়গায় একযোগে তল্লাশি চালাল সিবিআই। সোমবার সকাল থেকেই এই হানাদারি চলে। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ নথি, টাকা লেনদেনের কাগজপত্র সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সামগ্রী।
বিশদ

সদস্য সংগ্রহ কাজে প্রতি বুথে একটি
গাছ পোঁতার কর্মসূচি বিজেপির 

 বিএনএ, চুঁচুড়া: রাজনীতির সঙ্গে সমাজ আর পরিবেশ সচেতনতার বার্তা দিতে নতুন সদস্য সংগ্রহের কাজের সঙ্গে বৃক্ষরোপণকে জুড়ছে বিজেপি। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে নতুন সদস্যপদ দেওয়ার সঙ্গে প্রতি বুথে অন্তত একটি গাছ লাগানোর কাজ করবে বিজেপি নেতৃত্ব।
বিশদ

চন্দ্রকান্তের পাড়ায় বেজে উঠল শাঁখ
চোখ বন্ধ করে প্রার্থনা করছিলাম, সবাই যখন চিৎকার করল, চোখ খুললাম, বললেন মা

 বিএনএ, চুঁচুড়া: সকাল থেকেই ভিড় জমতে শুরু করেছিল হুগলির গুড়াপের কুমারবাড়িতে। ঠিক দুপুর আড়াইতে টিভি থেকে যান্ত্রিক আওয়াজ যখন কাউন্টডাউনের শেষ মুহূর্তের ঘোষণা করছিল তখন মুহুর্মুহু বেজে উঠছিল শাঁখ। শ্রীহরিকোটা থেকে যখন সাফল্যের সঙ্গে উড়ে গেল চন্দ্রযান তখন বহু কিলোমিটার দূরে হুগলির গুড়াপের কুমারবাড়ি ফেটে পড়ল উচ্ছ্বাসে।
বিশদ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কড়া পদক্ষেপ
মদ-গাঁজা সহ ধরা পড়লে বহিষ্কার,
ভর্তির সময় দিতে হচ্ছে মুচলেকা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদ, গাঁজা ও অন্য কোনও মাদকদ্রব্য সহ পড়ুয়া ধরা পড়লে এবার বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে দেওয়া হবে। এমনই কঠোর শাস্তির ব্যবস্থা চালু করতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। এই মর্মে ভর্তির সময় পড়ুয়াদের থেকে একটি মুচলেকা লিখিয়ে নেওয়া হচ্ছে।
বিশদ

ধর্মতলার সভায় না যাওয়ার ‘অপরাধ’
আমতার গ্রামে হামলা, হুমকি তৃণমূলের,
প্রতিবাদে অবরোধ, ইটবৃষ্টি, গ্যাস

 সংবাদদাতা, উলুবেড়িয়া: ২১ জুলাই শহিদ দিবসের সভায় যোগ না দেওয়ায় উলুবেড়িয়া (উত্তর) বিধানসভার চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের বোধকপাড়ার বাসিন্দাদের বাড়িতে হামলার পাশাপাশি তাদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।
বিশদ

শ্রাবণের প্রথম সোমবারেই
পুণ্যার্থীদের ঢল তারকেশ্বরে

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা। শ্রাবণ মাসের প্রথম সোমবারেই তারকনাথের মন্দিরে ছিল পুণ্যার্থীদের ঢল। প্রতিবছর শ্রাবণ মাসে বিশেষত সোমবার লক্ষ লক্ষ পুণ্যার্থী রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বৈদ্যবাটি নিমাইতীর্থ ঘাট থেকে জল নিয়ে হেঁটে তারকেশ্বর মন্দিরে তারকনাথের মাথায় জল ঢেলে পুণ্য অর্জনের জন্য আসেন।
বিশদ

চূড়ান্ত অনুমোদনের আগে
আজ ইস্ট-ওয়েস্ট মেট্রো পথ পরিদর্শনে
‘চিফ কমিশনার অব রেলওয়ে সেফটি’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদন চেয়ে গত মাসের শেষের দিকে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদন করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। সঙ্গে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় কাগজপত্রও।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালাবাজার: ছেলেধরা সন্দেহে সোমবার সকালে নাগরাকাটার সুখানিবস্তি এলাকায় পুলিসের সামনেই এক ভিখারিকে পাথর দিয়ে মাথা থেতলে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল। ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।   ...

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ, ওমান, আফগানিস্তান ও কাতার। বিশেষজ্ঞদের ধারণা, অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। কিন্তু ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, ‘গ্রুপের বাকি দলগুলির প্রত্যেককেই যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’ ...

সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি থানার মাঠকলিঠা গ্রামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতার নাম প্রতিমা দাস(২৮)। তাঁর বাপেরবাড়ি মুরারই থানার খানপুর গ্রামে। বছর পাঁচেক আগে মাঠকলিঠার বাসিন্দা পেশায় সিভিক ভলান্টিয়ার পলাশ দাসের সঙ্গে তাঁর বিয়ে হয়।   ...

তেহরান, ২২ জুলাই (এএফপি): সিআইএ-র চর সন্দেহে ১৭ জনকে গ্রেপ্তার করার পাশাপাশি কয়েকজনকে মৃত্যুদণ্ড দিল ইরান। সোমবার এই খবর জানিয়েছে ইরান প্রশাসন। নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি আধিকারিক জানিয়েছেন, দেশের সঙ্গে গদ্দারি করার অভিযোগে কয়েকজনকে উচিত শিক্ষা দেওয়া হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

06:04:22 PM

১২৮৩৯ হাওড়া-চেন্নাই মেল আজ রাত ১১:৪৫ মিনিটের বদলে রাত ২টোর সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

05:37:05 PM

মধ্য কলকাতায় নগদ ৭৮ লক্ষ টাকা সহ ২ ব্যক্তিকে গ্রেপ্তার করল এসটিএফ

05:00:00 PM

ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বরিস জনসন 

04:47:58 PM

৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:40 PM