Bartaman Patrika
কলকাতা
 

নানা জটিলতায় আটকে নাগরিকদের সম্পত্তিকরের বাড়তি অর্থ
কোষাগারে জমা বাড়তি টাকা ফেরতের পদ্ধতির সরলীকরণ কলকাতা পুরসভার

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: নিয়ম থাকলেও নানা জটিলতায় সম্পত্তিকরের বাড়তি টাকা পেতে দিনের পর দিন কেটে যায়। সেই জটিলতা কাটাতে আগের নিয়মকে আরও সরলীকরণের সিদ্ধান্ত নিলেন মেয়র ফিরহাদ হাকিম। তাঁরই নির্দেশে পুর কমিশনার খলিল আহমেদ বিজ্ঞপ্তি জারি (নং-৫০, ২০১৯-২০) করে গোটা পদ্ধতিকে সরলীকরণের কথা জানিয়েছেন।
পুরসভা সূত্রে জানা গিয়েছে, শহরের অনেক নাগরিকের নির্ধারিত সম্পত্তিকরের থেকে অনেক বেশি টাকা নানা কারণে পুর কোষাগারে জমা পড়ে রয়েছে। এর মধ্যে বেশ কিছু আটকে আইনি জটিলতার কারণে। মূলত, মিউনিসিপ্যাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল বা লোক আদালতে মামলা করে জয়ী হলে সেই টাকা ফেরত পাওয়া যায়। আবার অ্যাসেসমেন্ট ভুল দাবি করে কেউ চ্যালেঞ্জ করতেই পারেন। সেক্ষেত্রে অ্যানুয়াল ভ্যালুয়েশন নির্ণয়ের পর নতুন করে অ্যাসেসমেন্টে যদি দেখা যায় সম্পত্তিকর কম হয়েছে, তাহলে বাড়তি টাকা ফেরত পেতে পারেন। কিন্তু সেই টাকা পেতে গিয়ে মাঝেমধ্যেই চরম হয়রানির শিকার হন নাগরিকরা। পুর কমিশনার বলেন, অন্যায্যভাবে কারও টাকা আটকে রাখার ক্ষমতা পুর প্রশাসনের নেই। তাই নাগরিকরা যাতে তাঁদের প্রাপ্য টাকা সহজেই পান, তার জন্যই বেশ কয়েকটি নির্দেশিকা দেওয়া হয়েছে।
বিজ্ঞপ্তি অনুযায়ী, এই টাকা ফেরত দেওয়ার ক্ষেত্রে আ্যসেসর কালেক্টরের ভূমিকা সবথেকে গুরুত্বপূর্ণ। তাঁকে নির্দিষ্ট করে প্রস্তাব পাঠাতে হবে। সেই প্রস্তাবে সংশ্লিষ্ট জোনের রাজস্ব বিভাগের চিফ ম্যানেজারের অনুমোদন থাকতে হবে। অতীতে পুরসভায় রাজস্ব সংগ্রহের জন্য শহরকে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। উত্তর, দক্ষিণ এবং সংযুক্ত এলাকা। তিনটি জোনের পৃথক পৃথক চিফ ম্যানেজার রয়েছেন। তাঁদের অনুমোদন থাকা আবশ্যিক। সেই অনুমোদনপ্রাপ্ত প্রস্তাবে টাকা ফেরতের কারণ, পুরো ঘটনাক্রমের সংক্ষিপ্ত ইতিহাস সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র থাকতে হবে। কত টাকার বিল ছাড়া হয়েছিল, তার মধ্যে কত টাকার বিল বাতিল করা হয়েছে, বাতিল না করা অর্থের পরিমাণ কত, সেগুলি সহ যাবতীয় তথ্যাদি অ্যাসেসর কালেক্টরের সই সহ প্রস্তাব তৈরি করতে হবে। যে সম্পত্তির মালিকের টাকা ফেরত দেওয়া হবে, তাঁর একটি আবেদনপত্রও যুক্ত করতে হবে। তাতে সেই সম্পত্তির অ্যাসেসি নম্বর দেওয়া বাধ্যতামূলক। পেইড আপ রিসিপ্ট বাতিল করে, তাতে নির্দিষ্ট কারণ লিখে দিতে হবে অ্যাসেসর কালেক্টরকে। সম্পত্তিকরে ‘নো অবজেকশনে সার্টিফিকেট’ থাকতে হবে। সংশ্লিষ্ট সম্পত্তিতে কোনও কর বাকি নেই, তা দেখেই সার্টিফিকেট ইস্যু করতে হবে। রাখতে হবে অ্যাসেসমেন্ট রোল, মিউনিসিপ্যাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (ম্যাট) বা লোক আদালত অথবা উচ্চপদস্থ কর্তৃপক্ষের নির্দেশের কপিও। পুর কমিশনারের দপ্তরের এক কর্তা বলেন, ম্যাট বা লোক আদালতের নির্দেশের কপি এক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হবে। তবে কমিশনার তাঁর বিজ্ঞপ্তিতে এবার নতুন দু’টি বিষয়কে গুরুত্ব সহকারে উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন, কারও যদি পেইড আপ রিসিপ্ট না থাকে, তাহলে ইনডেমনিটি বন্ড দেখাতে হবে। এই ইনডেমনিটি বন্ডই টাকা ফেরত পেতে অনেকটাই সাহায্য করবে। একইসঙ্গে শুরু থেকে করদাতার যে অ্যানুয়াল ভ্যালুয়েশন রাইট পরিবর্তন হয়েছে, সেটির ইন্সপেকশন বুকও অ্যাসেসর কালেক্টরকে অর্থ বিভাগে জমা দিতে হবে। রাজস্ব সংগ্রহ বিভাগের এক কর্তা বলেন, আগেও নিজেদের প্রাপ্য অর্থ ফেরত পেতেন নাগরিকরা। তবে কমিশনার যে বিজ্ঞপ্তি জারি করেছেন, তাতে পদ্ধতি অনেকটাই সহজ হয়ে গেল।

ফের থানায় ঢুকে তাণ্ডব
মদ্যপকে ছাড়াতে
পুলিসকেই ব্যাপক মার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরের স্মৃতি উস্কে দিল টালিগঞ্জ। উত্তেজিত জনতার সামনে কার্যত আত্মসমর্পণ করল পুলিস। থানায় ঢুকে কতর্ব্যরত পুলিসকর্মীদের মারধর থেকে শুরু করে ইট, পাটকেল ছোঁড়া- কোনও কিছুই বাদ গেল না। রবিবার রাত সাড়ে নটা থেকে গভীর রাত পর্যন্ত টালিগঞ্জ থানায় রীতিমতো তাণ্ডব চালায় জনতা।
বিশদ

বকেয়া টাকা চাওয়ার জেরেই
মুম্বইয়ে খুন বাঙালি চিত্রশিল্পী
গ্রেপ্তার ১ ব্যবসায়ী

বিএনএ, চুঁচুড়া: বকেয়া টাকা চাওয়ার জেরেই কোন্নগরের চিত্রশিল্পীকে মুম্বইতে খুন হতে হয়েছে। তদন্তে এমনটাই মনে করছে মুম্বই পুলিস। মুম্বইয়ের মালওয়ানি থানার পুলিস সূত্রে জানা গিয়েছে, এখনও খুন হওয়া কৃষ্ণেন্দু চৌধুরীর ল্যাপটপ, মোবাইল ফোন ও গাড়ি পাওয়া যায়নি। সেগুলি পেলে আরও তথ্য মিলবে বলেই তদন্তকারীদের দাবি।
বিশদ

ছয় মিনিটের বদলে দেড় মিনিট
অন্তর মেট্রো চালানোর উদ্যোগ

প্রসেনজিৎ কোলে, কলকাতা: দেশের প্রথম পাতাল রেলের সিগন্যালিং ব্যবস্থার খোলনোলচে অবশেষে বদলাতে চলেছে। মেট্রো রেলের একটি বিশ্বস্ত সূত্রের দেওয়া তথ্য বলছে, পাতালপথে অত্যাধুনিক সিগন্যালিং ব্যবস্থা রূপায়ণে সম্প্রতি ৪৬৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে রেল বোর্ড।
বিশদ

কলকাতায় সোনার রেকর্ড দাম,
১০ গ্রাম ৩৮ হাজার টাকা ছাড়াল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোনার দাম রেকর্ড গড়ল শহরে। সোমবার বাজার খোলার পর পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার প্রতি দশ গ্রামের দর ওঠে ৩৮ হাজার ১৩৫ টাকায়। স্বর্ণশিল্পমহল বলছে, কলকাতায় সোনার দর এতটা বাড়েনি আগে। এ রাজ্যের হিসেব বলছে, এক মাসের মধ্যে সোনার দাম কলকাতায় প্রায় সাড়ে তিন হাজার টাকা বেড়েছে। হলুদ ধাতুটির দাম শহরে গত দু’মাস ধরেই ঊর্ধ্বমুখী। দামে লাগাম কবে পড়বে, আদৌ পড়বে কি না, তা নিয়ে দুশ্চিন্তায় সাধারণ মানুষ।
বিশদ

রেলমন্ত্রীকে চিঠি সংগঠনের
সুভাষ চক্রবর্তীর নামে মেট্রো স্টেশনের
দাবি এসএফআইয়ের, শুরু নয়া বিতর্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক স্টেডিয়াম তথা যুবভারতী ক্রীড়াঙ্গনের সঙ্গে তাঁর নাম শুরু থেকেই জড়িত। দেশের বৃহত্তম স্টেডিয়াম তৈরির প্রধান উদ্যোক্তা ছিলেন তিনিই। রাজ্যের মানুষের আবেগকে মর্যাদা দিতে প্রয়াত সিপিএম নেতা তথা বাম আমলের ক্রীড়ামন্ত্রী সুভাষ চক্রবর্তীর নামে মেট্রো রেলের সংলগ্ন স্টেশনের দাবিতে সরব হল সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই।
বিশদ

 রোগীর মৃত্যুতে দাদার তাণ্ডব পিজি’র নেফ্রোলজিতে, প্রহৃত চিকিৎসক

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার সকালে রোগীমৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার চলল পিজি হাসপাতালের নেফ্রোলজি বিভাগে। এদিন সকাল সাড়ে পাঁচটা নাগাদ নেফ্রোলজি বিভাগের তিনতলায় মেল ওয়ার্ডে ভর্তি মহম্মদ সাকির (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়। সেই সময় ওয়ার্ডে ছিল তাঁর দাদা সাজিদ।
বিশদ

লালবাজারকে সময়ে জানানো হয়নি, টালিগঞ্জ
থানায় হামলায় কেস রুজু করতেও ১২ ঘণ্টা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ থানায় পুলিসকর্মীদের উপর হামলার পর কেস রুজু করতে কেন রাত পেরিয়ে সোমবার সকাল হয়ে গেল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্নমহলে। গুঞ্জন শুরু হয়েছে, শাসকদলের সমর্থক হওয়াতেই কি পুলিস কেস টানতে গড়িমসি করছিল?
বিশদ

 প্রেমিকের মৃত্যুর পরদিনই আত্মঘাতী
প্রেমিকা, খুনের অভিযোগে গ্রেপ্তার ২ বন্ধু

 বিএনএ, বারাকপুর: হালিশহরের কবিরাজপাড়ায় প্রেমিক খুনের একদিন পর গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হল প্রেমিকা। মোবাইল সংস্থার কর্মীকে খুনের ঘটনায় পুলিস তাঁরই দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে। একাধিক সম্পর্কের জেরেই এই খুন বলে পুলিস সূত্রের খবর। সোমবার ধৃতদের বারাকপুর মহকুমা আদালতে তোলা হলে ১০ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।
বিশদ

বিশাখাপত্তনমে উপকূলরক্ষী বাহিনীর জাহাজে আগুন, নিখোঁজ এক কর্মী

 বিশাখাপত্তনম, ১২ আগস্ট: বিস্ফোরণের জেরে আগুন লাগল উপকূলরক্ষী বাহিনীর জাহাজে। সোমবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম উপকূলে। এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ আগুন লাগার ঘটনা ঘটে অফশোর সাপোর্ট ভেসেল কোস্টাল জাগুয়ারে। বিশদ

গ্রেপ্তারির প্রতিবাদে নিমতা থানায় বিক্ষোভ
বউদির সঙ্গে অবৈধ সম্পর্ক, ছক কষে খুন দাদাকে, পুলিসি জেরায় জানাল ভাই

বিএনএ, বারাকপুর: নিমতায় কাঠমিস্ত্রি খুনে নতুন মোড়। খুনের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মৃতের ভাইকে গ্রেপ্তার করল পুলিস। বউদি-দেওরের বিবাহ বহির্ভূত সম্পর্ক ও জমি সংক্রান্ত বিবাদের জেরেই এই খুন বলে পুলিসের দাবি। ধৃত পুলিসি জেরায় স্বীকার করেছে, দাদাকে সেই খুন করেছে। আর তাতে সাহায্য করেছে বউদি।
বিশদ

দেগঙ্গায় ফের জ্বরে আক্রান্ত বধূর মৃত্যু,
হাবড়া হাসপাতালে ট্রপিক্যালের টিম

 বিএনএ, বারাসত: দেগঙ্গায় ফের জ্বরে আক্রান্ত হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। মৃতের নাম নাজিরা বিবি (২৮)। তাঁর স্বামীর নাম ওবাইদুল মণ্ডল। তাঁদের বাড়ি আমুলিয়া গ্রাম পঞ্চায়েতের সুন্দেপুকুর গ্রামে। এই ঘটনায় এলাকায় তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। পরিবারের দাবি, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নাজিরার মৃত্যু হয়েছে। বিশদ

এনএইচএআই ছাড়পত্র দেয়নি, টেন্ডার হলেও বেলঘরিয়া ও কল্যাণী হাইওয়ের মধ্যে উড়ালপুলের কাজ শুরু হচ্ছে না

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছ থেকে ছাড়পত্র না মেলায় বেলঘরিয়া এক্সপ্রেসের সঙ্গে কল্যাণী হাইওয়ের মধ্যে সংযোগকারী উড়ালপুলের কাজ শুরু করা যাচ্ছে না। যদিও প্রকল্পের টেন্ডার ইতিমধ্যে হয়ে গিয়েছে। এদিকে কল্যাণী এক্সপ্রেসওয়ের সঙ্গে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে যুক্ত না হওয়ায় পথচলতি মানুষকে খুবই অসুবিধায় পড়তে হয়।
বিশদ

এনআরএসের ছ’তলা ইমার্জেন্সি বাড়ি
দ্রুত ভেঙে ফেলতে বলল পূর্ত দপ্তর

বিশ্বজিৎ দাস, কলকাতা: ভেঙে ফেলতে হবে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের বহু পরিচিত ছ’তলা গোটা ইমার্জেন্সি বাড়িটাই। তার কাঠামোগত সমস্যা রয়েছে। না হলে ভূমিকম্পে গোটা বাড়িটাই গুঁড়িয়ে যেতে পারে। রাজ্য পূর্ত দপ্তর এই সুপারিশ করে দ্রুত ব্যবস্থা নিতে বলেছে এনআরএস কর্তৃপক্ষকে।
বিশদ

বিধাননগর পুরসভার নির্মীয়মাণ রবীন্দ্রভবনে মশার আঁতুড়ঘর, জানে না কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাকের ডগাতেই মশার আঁতুড়ঘর হয়ে উঠছে খোদ বিধাননগর পুরসভার নিজস্ব প্রকল্প এলাকাই। সল্টলেকের সেন্ট্রাল পার্কের একেবারে বিপরীতে এফ ই ব্লকের ৫০৪ এবং ৫০৫ নং প্লটে পুরসভার পক্ষ থেকে রবীন্দ্রভবন নির্মাণের কাজ শুরু করা হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: সোমবার সকালে হবিবপুর ব্লকের বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েতের মধ্যম কেন্দুয়া গ্রামে অকেজো জলাধারটি সংস্কার করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের এই পদক্ষেপে বাসিন্দারা খুবই খুশি হয়েছেন। এখন তাঁদের জলের আর সমস্যা হবে না।   ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

মৃণালকান্তি দাস, ওয়াশিংটন, ১২ আগস্ট:জেট ল্যাগের ধাক্কা সামলে আমেরিকার মাটিতে পা দেওয়ার পর আপনার প্রথম কোন বিষয়টি ভালো লাগবে জানেন? সাধারণ আমেরিকানদের সৌজন্যবোধ এবং তাদের ফান লাভিং অ্যাটিচ্যুড। যেখানেই যান না কেন, আপনাকে কেউ না কেউ নিদেনপক্ষে ‘হাই’ বলবেন। ...

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM

কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষ ঘেরাও 
ভর্তির দাবিতে ঘেরাও করা হল কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষকে। একদল ...বিশদ

04:08:44 PM

কাশ্মীর ইস্যুতে কেন্দ্রকে সময় দেওয়ার পরামর্শ সুপ্রিম কোর্টের
 

কাশ্মীর ইস্যু অত্যন্ত সংবেদনশীল। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। ফলে ...বিশদ

02:05:29 PM