Bartaman Patrika
কলকাতা
 

কো-অপারেটিভ সোসাইটির ভোটে শাসকদলের বিরুদ্ধে মারধরের অভিযোগ ইনটাকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতা পুরসভার মজদুর কো-অপারেটিভ সোসাইটির নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে মারধরের অভিযোগ তুলল বিরোধীরা। বুধবার ওই সোসাইটিতে ছিল মনোনয়ন পেশের শেষ দিন। তাতে আইএনটিইউসি নিয়ন্ত্রিত কেএমসি মজদুর পঞ্চায়েতের প্রার্থীরা মনোনয়ন পেশ করতে যান। সেই সময় তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ। এমনকী, মনোনয়নপত্র পেশ করতে বাধা দিয়ে গেটে তালা দিয়ে দেওয়া হয় এবং কেএমসি মজদুর পঞ্চায়েতের প্রার্থী দেবাশিস ঘোষের মুখ ফাটিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, তাঁকে রাস্তায় ফেলে ব্যাপক মারধর করা হয়েছে। তাঁর মাথায় আঘাত লেগেছে। ঘটনার পর তাঁকে পুরসভার স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর শারীরিক পরীক্ষার পর কলকাতা পুরসভার কমিশনারের কাছে তিনি অভিযোগ দায়ের করেন। দেবাশিসবাবু বলেন, প্রথমে আমাদের বাধা দেওয়া হয়। তারপর মনোনয়ন কেন্দ্রে তালা ঝুলিয়ে দেওয়া হয় এবং আমাদের মারধর করে বের করে দেওয়া হয়। যদিও সোসাইটির চেয়ারম্যান শচীনাথ বন্দ্যোপাধ্যায় বলেন, কাউকে আটকানো হয়নি। মারধরের ঘটনা ঘটেছে বলেও জানি না। তিনটে পর্যন্ত মনোনয়ন নেয়া হয়েছে। যাঁরা এসেছিলেন, তাঁদের প্রত্যেকের মনোনয়ন নেওয়া হয়েছে।
কেএমসি মজদুর পঞ্চায়েতের সাধারণ সম্পাদক দুলাল ঘোষ বলেন, শাসকদল বেপরোয়া হয়ে উঠেছে। তাদের সব দখল করার মানসিকতা। আমাদের প্রার্থীদের মারধর করা হয়েছে। অথচ, পুর প্রশাসন কার্যত পুতুলের ভূমিকা পালন করেছে। পুরসভার সচিব হরিহরপ্রসাদ মণ্ডল বলেন, এক্ষেত্রে আমাদের কোনও ভূমিকা নেই। নির্বাচন কমিশন থেকে আধিকারিকরা এসে এই নির্বাচন প্রক্রিয়া সম্পাদন করেন। তবে ইনটাকের সদস্যদের কথায়, সরকারের মনোনীত আধিকারিক এবং বিদায়ী চেয়ারম্যানের থাকার কথা থাকলেও তাঁরা ছিলেন না। ফলে নির্বাচন প্রক্রিয়া প্রহসনে পরিণত হল। এদিন এই ঘটনা ঘিরে পুরভবন লাগোয়া এলাকায় বিশৃঙ্খলা তৈরি হয়। উল্লেখ্য, ওই সোসাইটিতে প্রায় ৩০-৩২টি আসন রয়েছে। এই সোসাইটির ক্ষমতায় রয়েছে তৃণমূলের শ্রমিক সংগঠন।
15th  August, 2019
 দিলীপের সামনেই বিজেপির
দুই গোষ্ঠীর মারপিট
অস্বস্তিতে গেরুয়া শিবির

বিএনএ, বারাসত: বসিরহাটে দলীয় কর্মসূচিতে আসা বিজেপির রাজ্য সভাপতির গাড়ির সামনে দলের দুই গোষ্ঠীর মারপিটের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনায় বিজেপি নেত্রী বলে দাবি করা এক মহিলাকে রাস্তায় মারধর করে পোশাক ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ। যদিও বিজেপি নেতৃত্বের দাবি, ওই মহিলা বেশ কিছুদিন আগেই তৃণমূলে ঢুকেছেন।
বিশদ

উধাও ২৫ হাজার টাকার
ডিম ও ৩০০ বস্তা চাল

মিড ডে মিলে পড়ুয়াদের পাতে নুন-ফেনাভাত

বিএনএ, চুঁচুড়া: মিড ডে মিলে কার্যত পুকুর চুরি! আর তার জেরেই কচিকাঁচা স্কুল পড়ুয়াদের কপালে দুপুরের খাবারে জুটল কেবল ফ্যানভাত, নুন আর লঙ্কা। হুগলির জেলা সদর চুঁচুড়ার পুরসভার মধ্যে অবস্থিত চুঁচুড়া বালিকা বাণীমন্দিরে সোমবার ঘোষিতভাবে মিড ডে মিলে এহেন মেনুই ছিল।
বিশদ

 পুরসভার অদূরে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির অংশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতা পুরভবন থেকে ঢিলছোঁড়া দূরত্বে ১এ, এস এন ব্যানার্জি রোডে একটি বিপজ্জনক বাড়ির অংশ ভেঙে পড়ল। সোমবার দুপুরে এই ঘটনায় এক ভাড়াটিয়া জখম হন। পুরনো বাড়ির ওই অংশ ভেঙে পড়ায় ভিতরে আটকে পড়েন তিনি।
বিশদ

রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ
লক্ষ্মীকান্তপুর স্টেশন সংলগ্ন এলাকায় কোমর সমান জলে নাজেহাল বাসিন্দারা

সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়, লক্ষ্মীকান্তপুর: বৃষ্টি হলেই ফি বছর কোমর সমান জল। সেই জল ঢুকছে ঘরে, দালানে। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে লক্ষ্মীকান্তপুর স্টেশনের ২নং প্ল্যাটফর্ম সংলগ্ন এলাকার বাসিন্দাদের। পানীয় জল মিলছে না। সেই কল জলের তলায়। দুর্গন্ধযুক্ত জমা জল রাস্তাময়। তাতে পা ডুবিয়েই যাতায়াত করতে হচ্ছে স্থানীয়দের।
বিশদ

সোনার বিস্কুট কোথায় রেখেছিস
পুলিসের ছদ্মবেশে ঢুকে
বড়সড় ডাকাতি নরেন্দ্রপুরে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিত্যদিনের মতোই রাতের খাবার খেয়ে প্রৌঢ়া মা মায়া দত্ত এবং ছেলে অরূপ দত্ত শুয়ে পড়েছিলেন। আচমকাই গভীর রাতে বাইরে থেকে দরজায় টোকা মেরে কেউ ডাকাডাকি করে। প্রথমে বিষয়টি বুঝতে পারেননি ওই দু’জন।
বিশদ

পাটুলি থানার ওসিকে ক্ষমা চাওয়ার দাবি
আইনজীবীকে কোমরে দড়ি বেঁধে হাজির করার অভিযোগ, ক্ষোভে ফেটে পড়লেন সতীর্থরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোর্টের নির্দেশ না থাকা সত্ত্বেও এক আইনজীবীকে বাড়ি থেকে উচ্ছেদ ও তাঁকে কোমরে দড়ি দিয়ে বেঁধে কোর্টে পেশ করার অভিযোগ উঠল পাটুলি থানার বিরুদ্ধে। সেই ঘটনায় সোমবার আলিপুর আদালতে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। আইনজীবীরা বয়কট করেন একটি এজলাস।
বিশদ

 ৩ দিন বন্ধ থাকবে অরবিন্দ সেতু, বিকল্প পথ ঘোষণা করল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভার বহনের ক্ষমতা পরীক্ষার জন্য ২২ আগস্ট রাত সাড়ে এগারোটা থেকে বন্ধ করে দেওয়া হবে অরবিন্দ সেতু। ২৫ তারিখ রাত ১১টায় কাজ শেষ হওয়ার পর পুনরায় এই সেতু খুলে দেওয়া হবে যান চলাচলের জন্য।
বিশদ

হাইল্যান্ড পার্কে নাকা চেকিংয়ে নিগৃহীত পুলিস
সার্জেন্টকে ধাক্কা, সিভিক ভলান্টিয়ারের হাত কামড়ে দিল মত্ত বাইক আরোহী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের বুকে বেপরোয়া গাড়ির বলি হয়েছেন দু’জন নিরীহ মানুষ। সেই ঘটনাতে আরও বেশি করে নড়েচড়ে বসেছে পুলিস। এবার সেই বেপরোয়া যান রুখতে গিয়েই আক্রান্ত হল পুলিস। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে সার্ভে পার্ক থানার হাইল্যান্ড পার্কের সামনে সার্ভিস রোডে।
বিশদ

বডিগার্ড লাইনের পুকুরে চাকরিপ্রার্থীর রহস্যমৃত্যুতে আটক কনস্টেবল সহ ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বডিগার্ড লাইনে মালদহের চাকরিপ্রার্থী প্রসেনজিৎ সিনহার রহস্যমৃত্যুর ঘটনায় অভিযুক্ত কলকাতা পুলিসের কনস্টেবল ইন্দ্রজিৎ মণ্ডল এবং ডাক বিভাগের কর্মী বিশ্বজিৎ মণ্ডলকে আটক করে দফায় দফায় জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস। ধৃত ইন্দ্রজিৎ ও বিশ্বজিৎ সম্পর্কে দুই ভাই।
বিশদ

গাড়ি কোম্পানিকে চিঠি দিল লালবাজার
জাগুয়ার দুর্ঘটনার তদন্তভার গেল গোয়েন্দা বিভাগের হাতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্ঘটনার আগে আরসালান পারভেজের গাড়ির সমস্ত যন্ত্রাংশ ঠিকঠাক কাজ করেছিল কি না, তা জানতে বিশেষজ্ঞদের দ্বারস্থ হল পুলিস। ইতিমধ্যেই জাগুয়ারের কাছে চিঠি পাঠানো হয়েছে লালবাজারের তরফে। সোমবার গভীর রাতে গাড়িটি পরীক্ষা করেন বিশেষজ্ঞরা। সেখান থেকে সংগ্রহ করা হয়েছে গাড়ির ডেটা রেকর্ডার।
বিশদ

 দেগঙ্গায় পরপর ২টি দোকানে চুরি, পুলিস নিষ্ক্রিয়, ক্ষোভ ব্যবসায়ীদের

  বিএনএ, বারাসত: রবিবার রাতে দেগঙ্গার কার্তিকপুর বাজারে পরপর দুটি দোকানে চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। দুটি দোকান থেকে দুষ্কৃতীরা লক্ষাধিক টাকা ও বিভিন্ন সামগ্রী চুরি হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, রাতে সিভিক ভলান্টিয়ার থাকা সত্ত্বেও বারবার এই বাজারে চুরির ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েও কোনও লাভ হচ্ছেনা।
বিশদ

৪০০ মানুষের বস্তিতে শৌচাগার ২টি, বেজায় চটলেন মুখ্যমন্ত্রী
হাওড়ার নিকাশি, পানীয় জল, রাস্তা নিয়েই মমতার রোষানলে জেলার নেতা-কর্তারা

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: উন্নয়নের কাজ দেখতে এবার থেকে আমি যেখানে যখন খুশি যাব। সোমবার হাওড়ার শরৎ সদনে প্রশাসনিক বৈঠকে এসে জেলা প্রশাসনের কর্তাদের এইভাবেই সতর্ক করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

 নোংরা ও জল জমে মশার প্রাদুর্ভাব: দোকান মালিককে জরিমানা ১ লক্ষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ও দোকানের ভিতরে নোংরা আবর্জনা এবং জল জমার ফলে বাড়ছিল মশার প্রাদুর্ভাব। সেই করণে ওই দোকান মালিককে দোষী সাব্যস্ত করে এক লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিল আদালত।
বিশদ

 এবার বেলুড় স্টেশনে ছাত্রীকে কাঁচি দিয়ে আঘাত, বাঁচাতে গিয়ে জখম আরও ২

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কয়েকদিন আগেই বালি হল্ট স্টেশনে এক ছাত্রীকে ছুরি দিয়ে আঘাতের অভিযোগ উঠেছিল এক যুবকের বিরুদ্ধে। এবার ফের বেলুড় স্টেশনে এক যুবতীকে কাঁচি দিয়ে আঘাত করল এক যুবক। ওই যুবতীকে বাঁচাতে গিয়ে জখম হয়েছেন আরও দুই যুবক। সোমবার সকাল সাড়ে আটটা নাগাদ এই ঘটনায় স্টেশনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, মালবাজার: দু’সপ্তাহ ধরে মালবাজার শহরের স্টেশন রোডের বিনয়-বাদল-দীনেশ মার্কেট কমপ্লেক্সে থাকা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম এবং ই-কর্নারটি বন্ধ থাকায় গ্রাহকরা বিপাকে পড়ছেন।  ...

পাটনা ও কলকাতা, ১৯ আগস্ট: দীর্ঘ রোগভোগের পর সোমবার শেষনিঃশ্বাস ত্যাগ করলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্র (৮২)। দিল্লির এক হাসপাতালে দীর্ঘদিন ধরে তাঁর ক্যান্সারের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিশু শিক্ষা কেন্দ্র (এসএসকে) এবং মাধ্যমিক শিক্ষা কেন্দ্র (এমএসকে) শিক্ষকদের নিয়ে যে শিক্ষক দিবস পালিত হতো, এ বছর তা হবে না। পশ্চিমবঙ্গ রাজ্য শিশু শিক্ষা মিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। রাজ্য পঞ্চায়েত দপ্তরই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। সন্তানের বিদ্যা শিক্ষায় সংশয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র‌্যাংলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৯ টাকা ৭১.৯৯ টাকা
পাউন্ড ৮৪.৯১ টাকা ৮৮.০৪ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, পঞ্চমী অহোরাত্র। রেবতী ৪২/৫৫ রাত্রি ১০/২৮। সূ উ ৫/১৮/৪২, অ ৬/১/৪১, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/৩০ গতে ৫/১১ মধ্যে। রাত্রি ৪/৪৮ মধ্যে পুনঃ ৯/২ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ১/৩৩ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/২৬ গতে ৮/৫১ মধ্যে। 
২ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, পঞ্চমী ৫১/১৯/৪৩ রাত্রি ১/৪৯/৪১। রেবতীনক্ষত্র ৩৭/৪৩/২৭ রাত্রি ৮/২৩/১১, সূ উ ৫/১৭/৪৮, অ ৬/৪/২৮, অমৃতযোগ দিবা ৭/৫২ গতে ১০/২১ মধ্যে ও ১২/৫০ গতে ২/২৯ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৮ মধ্যে এবং রাত্রি ৬/৩৪ মধ্যে ও ৮/৫৩ গতে ১১/১২ মধ্যে ও ১/৩১ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৬/৫৩/৩৮ গতে ৮/২৯/৫৮ মধ্যে, কালবেলা ১/১৬/৫৮ গতে ২/৫২/৪৮ মধ্যে, কালরাত্রি ৭/২৮/৩৮ গতে ৮/৫২/৪৮ মধ্যে। 
মোসলেম: ১৮ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজ কর্ণাটক মন্ত্রিসভার সম্প্রসারণ
 মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন গত ২৬ জুলাই। তারপর থেকে একা ...বিশদ

08:30:00 AM

অনলাইন পরিষেবা চালু করার নির্দেশ দিয়ে ৫ পুর নিগমকে চিঠি
 

পরিষেবায় স্বচ্ছতা আনতে অনলাইনে সাইট প্ল্যান, বিল্ডিং প্ল্যান অনুমোদনের নির্দেশ ...বিশদ

08:29:03 AM

এ বছর এসএসকে, এমএসকে’র শিক্ষক দিবস পালিত হবে না
 

শিশু শিক্ষা কেন্দ্র (এসএসকে) এবং মাধ্যমিক শিক্ষা কেন্দ্র (এমএসকে) শিক্ষকদের ...বিশদ

08:29:00 AM

ভারত-পাক উত্তেজনা, ইসলামাবাদ সফর বাতিল করলেন সস্ত্রীক উইলিয়াম
 

ভারত-পাকিস্তানের মধ্যে তিক্ততার আঁচ পড়ল ব্রিটেনের রাজপরিবারে। প্রস্তাবিত পাকিস্তান সফর ...বিশদ

08:25:00 AM

অযোধ্যায় রামমন্দির হলে সোনার ইট দেওয়ার প্রতিশ্রুতি মুঘল বংশধরের 
অযোধ্যার বিতর্কিত জমিতে রামমন্দির হওয়া উচিত। এই বক্তব্য যুবরাজ হাবিবুদ্দিন ...বিশদ

08:20:00 AM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব মশা দিবস১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়১৮৬৪: লেখক ...বিশদ

08:17:18 AM