Bartaman Patrika
কলকাতা
 

ময়নাতদন্ত রিপোর্টে ইঙ্গিত
শ্বাসনালীতে খাবার আটকেই
মৃত্যু পানশালার গায়কের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, বারাসত: বউবাজারে পানশালার গায়ক দেবাশিস দাসের (৪৮) রহস্যমৃত্যু চাঞ্চল্যকর মোড় নিল। ‘ক্যাফে করোনারি’ বা শ্বাসনালীতে খাবার টুকরো আটকেই মৃত্যু হয়েছে তাঁর। বুধবার ময়নাতদন্তের রিপোর্টে এমন ইঙ্গিত দিয়েছেন সাগর দত্ত মেডিক্যাল কলেজের চিকিৎসকরা। দেবাশিসবাবুর পেটে ১০০ এমএল তরল পাওয়া গিয়েছে। যার মধ্যে অ্যালকোহলের অস্তিত্ব রয়েছে। চিকিৎসকরা বলছেন, সম্ভবত বমি হওয়ার সময় খাবারের টুকরো দেবাশিসবাবুর শ্বাসনালীতে আটকে যায়। আর তা থেকেই মৃত্যু। কলকাতা পুলিস সূত্রে এই খবর জানা গিয়েছে।
দেবাশিসবাবুর পরিবারের অভিযোগ, মঙ্গলবার রাত ১০টা নাগাদ পানশালার কর্মী শামসের সহ দু’দন ট্যাক্সি করে সংজ্ঞাহীন দেবাশিসবাবুকে তাঁর বরানগরের কুটিঘাটের বাড়িতে পৌঁছতে যান। তাঁরা দাবি করেন, দেবাশিসবাবু পানশালার বাথরুমে পড়ে গিয়েছিলেন। কিন্তু ওই দুই কর্মীর কথাবার্তা ও আচরণে অসঙ্গতি থাকায় তাঁদের আটকে রেখে বরানগর থানায় খবর দেয় স্থানীয় বাসিন্দারা। পুলিস আসার আগে একজন পালিয়ে যায়। পরে পুলিস এসে দেবাশিসবাবুকে বরানগর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।
এই রহস্যমৃত্যুর তদন্তে নেমে বউবাজার থানার পুলিস পানশালার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। সেই ফুটেজে দেখা যাচ্ছে, মঙ্গলবার রাত ৮টা ১ মিনিটে দেবাশিসবাবু একাই বাথরুমে ঢুকছেন। এরপর রাত ৮টা ৩ মিনিটে পানশালার এক কাস্টমার বাথরুম থেকে চিৎকার করে বেরিয়ে আসছেন। তারপরই জানা যায়, দেবাশিসবাবু বাথরুমে পড়ে আছেন।
তদন্তে নেমে শামসের সহ ওই পানশালার ম্যানেজারকে জিজ্ঞাসাবাদ করে পুলিস জানতে পেরেছে, প্রথমে পানশালার কর্মী শামসেরকে দিয়ে ট্যাক্সিতে করে মেডিক্যাল কলেজে পাঠানো হয় দেবাশিসবাবুকে। কিন্তু সেখানে ট্যাক্সি থেকে দেবাশিসবাবুকে স্ট্রেচারে নামানোর সময় কয়েকজন শামসেরকে বলেন, দেবাশিসবাবু মারা গিয়েছেন। পুলিসি ঝামেলার ভয়ে ঘাবড়ে যান শামসের। ফের দেবাশিসবাবুকে ট্যাক্সিতে চাপিয়ে পানশালায় ফেরত নিয়ে আসেন তিনি। এরপর পানশালা থেকে আরও এক কর্মীকে নিয়ে তাঁরা বরানগরে যান।
বরানগরের কুটিঘাটের বাসিন্দা দেবাশিসবাবু প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ওই পানশালায় বার টেন্ডারের কাজ করতেন। তার বাড়িতে স্ত্রী সুজাতা ছাড়াও ছেলে দেবাংশু রয়েছে। স্বাভাবিকভাবেই এই রহস্যমৃত্যুর পর গোটা এলাকায় শোকের আবহ নেমে আসে। দেবাশিসবাবুর ভাগ্নে তাপস ভড়ের অভিযোগ, মামার এই মৃত্যুর পিছনে রহস্য আছে। আমরা মামার মৃত্যুর সঠিক কারণ জানতে চাই। কেউ এই ষড়যন্ত্রে জড়িত থাকলে, তাদের কঠোর শাস্তি চাই।
15th  August, 2019
 দিলীপের সামনেই বিজেপির
দুই গোষ্ঠীর মারপিট
অস্বস্তিতে গেরুয়া শিবির

বিএনএ, বারাসত: বসিরহাটে দলীয় কর্মসূচিতে আসা বিজেপির রাজ্য সভাপতির গাড়ির সামনে দলের দুই গোষ্ঠীর মারপিটের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনায় বিজেপি নেত্রী বলে দাবি করা এক মহিলাকে রাস্তায় মারধর করে পোশাক ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ। যদিও বিজেপি নেতৃত্বের দাবি, ওই মহিলা বেশ কিছুদিন আগেই তৃণমূলে ঢুকেছেন।
বিশদ

উধাও ২৫ হাজার টাকার
ডিম ও ৩০০ বস্তা চাল

মিড ডে মিলে পড়ুয়াদের পাতে নুন-ফেনাভাত

বিএনএ, চুঁচুড়া: মিড ডে মিলে কার্যত পুকুর চুরি! আর তার জেরেই কচিকাঁচা স্কুল পড়ুয়াদের কপালে দুপুরের খাবারে জুটল কেবল ফ্যানভাত, নুন আর লঙ্কা। হুগলির জেলা সদর চুঁচুড়ার পুরসভার মধ্যে অবস্থিত চুঁচুড়া বালিকা বাণীমন্দিরে সোমবার ঘোষিতভাবে মিড ডে মিলে এহেন মেনুই ছিল।
বিশদ

 পুরসভার অদূরে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির অংশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতা পুরভবন থেকে ঢিলছোঁড়া দূরত্বে ১এ, এস এন ব্যানার্জি রোডে একটি বিপজ্জনক বাড়ির অংশ ভেঙে পড়ল। সোমবার দুপুরে এই ঘটনায় এক ভাড়াটিয়া জখম হন। পুরনো বাড়ির ওই অংশ ভেঙে পড়ায় ভিতরে আটকে পড়েন তিনি।
বিশদ

রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ
লক্ষ্মীকান্তপুর স্টেশন সংলগ্ন এলাকায় কোমর সমান জলে নাজেহাল বাসিন্দারা

সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়, লক্ষ্মীকান্তপুর: বৃষ্টি হলেই ফি বছর কোমর সমান জল। সেই জল ঢুকছে ঘরে, দালানে। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে লক্ষ্মীকান্তপুর স্টেশনের ২নং প্ল্যাটফর্ম সংলগ্ন এলাকার বাসিন্দাদের। পানীয় জল মিলছে না। সেই কল জলের তলায়। দুর্গন্ধযুক্ত জমা জল রাস্তাময়। তাতে পা ডুবিয়েই যাতায়াত করতে হচ্ছে স্থানীয়দের।
বিশদ

সোনার বিস্কুট কোথায় রেখেছিস
পুলিসের ছদ্মবেশে ঢুকে
বড়সড় ডাকাতি নরেন্দ্রপুরে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: নিত্যদিনের মতোই রাতের খাবার খেয়ে প্রৌঢ়া মা মায়া দত্ত এবং ছেলে অরূপ দত্ত শুয়ে পড়েছিলেন। আচমকাই গভীর রাতে বাইরে থেকে দরজায় টোকা মেরে কেউ ডাকাডাকি করে। প্রথমে বিষয়টি বুঝতে পারেননি ওই দু’জন।
বিশদ

পাটুলি থানার ওসিকে ক্ষমা চাওয়ার দাবি
আইনজীবীকে কোমরে দড়ি বেঁধে হাজির করার অভিযোগ, ক্ষোভে ফেটে পড়লেন সতীর্থরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোর্টের নির্দেশ না থাকা সত্ত্বেও এক আইনজীবীকে বাড়ি থেকে উচ্ছেদ ও তাঁকে কোমরে দড়ি দিয়ে বেঁধে কোর্টে পেশ করার অভিযোগ উঠল পাটুলি থানার বিরুদ্ধে। সেই ঘটনায় সোমবার আলিপুর আদালতে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। আইনজীবীরা বয়কট করেন একটি এজলাস।
বিশদ

 ৩ দিন বন্ধ থাকবে অরবিন্দ সেতু, বিকল্প পথ ঘোষণা করল পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভার বহনের ক্ষমতা পরীক্ষার জন্য ২২ আগস্ট রাত সাড়ে এগারোটা থেকে বন্ধ করে দেওয়া হবে অরবিন্দ সেতু। ২৫ তারিখ রাত ১১টায় কাজ শেষ হওয়ার পর পুনরায় এই সেতু খুলে দেওয়া হবে যান চলাচলের জন্য।
বিশদ

হাইল্যান্ড পার্কে নাকা চেকিংয়ে নিগৃহীত পুলিস
সার্জেন্টকে ধাক্কা, সিভিক ভলান্টিয়ারের হাত কামড়ে দিল মত্ত বাইক আরোহী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের বুকে বেপরোয়া গাড়ির বলি হয়েছেন দু’জন নিরীহ মানুষ। সেই ঘটনাতে আরও বেশি করে নড়েচড়ে বসেছে পুলিস। এবার সেই বেপরোয়া যান রুখতে গিয়েই আক্রান্ত হল পুলিস। রবিবার রাতে ঘটনাটি ঘটেছে সার্ভে পার্ক থানার হাইল্যান্ড পার্কের সামনে সার্ভিস রোডে।
বিশদ

বডিগার্ড লাইনের পুকুরে চাকরিপ্রার্থীর রহস্যমৃত্যুতে আটক কনস্টেবল সহ ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বডিগার্ড লাইনে মালদহের চাকরিপ্রার্থী প্রসেনজিৎ সিনহার রহস্যমৃত্যুর ঘটনায় অভিযুক্ত কলকাতা পুলিসের কনস্টেবল ইন্দ্রজিৎ মণ্ডল এবং ডাক বিভাগের কর্মী বিশ্বজিৎ মণ্ডলকে আটক করে দফায় দফায় জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস। ধৃত ইন্দ্রজিৎ ও বিশ্বজিৎ সম্পর্কে দুই ভাই।
বিশদ

গাড়ি কোম্পানিকে চিঠি দিল লালবাজার
জাগুয়ার দুর্ঘটনার তদন্তভার গেল গোয়েন্দা বিভাগের হাতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্ঘটনার আগে আরসালান পারভেজের গাড়ির সমস্ত যন্ত্রাংশ ঠিকঠাক কাজ করেছিল কি না, তা জানতে বিশেষজ্ঞদের দ্বারস্থ হল পুলিস। ইতিমধ্যেই জাগুয়ারের কাছে চিঠি পাঠানো হয়েছে লালবাজারের তরফে। সোমবার গভীর রাতে গাড়িটি পরীক্ষা করেন বিশেষজ্ঞরা। সেখান থেকে সংগ্রহ করা হয়েছে গাড়ির ডেটা রেকর্ডার।
বিশদ

 দেগঙ্গায় পরপর ২টি দোকানে চুরি, পুলিস নিষ্ক্রিয়, ক্ষোভ ব্যবসায়ীদের

  বিএনএ, বারাসত: রবিবার রাতে দেগঙ্গার কার্তিকপুর বাজারে পরপর দুটি দোকানে চুরির ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। দুটি দোকান থেকে দুষ্কৃতীরা লক্ষাধিক টাকা ও বিভিন্ন সামগ্রী চুরি হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, রাতে সিভিক ভলান্টিয়ার থাকা সত্ত্বেও বারবার এই বাজারে চুরির ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েও কোনও লাভ হচ্ছেনা।
বিশদ

৪০০ মানুষের বস্তিতে শৌচাগার ২টি, বেজায় চটলেন মুখ্যমন্ত্রী
হাওড়ার নিকাশি, পানীয় জল, রাস্তা নিয়েই মমতার রোষানলে জেলার নেতা-কর্তারা

দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: উন্নয়নের কাজ দেখতে এবার থেকে আমি যেখানে যখন খুশি যাব। সোমবার হাওড়ার শরৎ সদনে প্রশাসনিক বৈঠকে এসে জেলা প্রশাসনের কর্তাদের এইভাবেই সতর্ক করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

 নোংরা ও জল জমে মশার প্রাদুর্ভাব: দোকান মালিককে জরিমানা ১ লক্ষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ও দোকানের ভিতরে নোংরা আবর্জনা এবং জল জমার ফলে বাড়ছিল মশার প্রাদুর্ভাব। সেই করণে ওই দোকান মালিককে দোষী সাব্যস্ত করে এক লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিল আদালত।
বিশদ

 এবার বেলুড় স্টেশনে ছাত্রীকে কাঁচি দিয়ে আঘাত, বাঁচাতে গিয়ে জখম আরও ২

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কয়েকদিন আগেই বালি হল্ট স্টেশনে এক ছাত্রীকে ছুরি দিয়ে আঘাতের অভিযোগ উঠেছিল এক যুবকের বিরুদ্ধে। এবার ফের বেলুড় স্টেশনে এক যুবতীকে কাঁচি দিয়ে আঘাত করল এক যুবক। ওই যুবতীকে বাঁচাতে গিয়ে জখম হয়েছেন আরও দুই যুবক। সোমবার সকাল সাড়ে আটটা নাগাদ এই ঘটনায় স্টেশনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
বিশদ

Pages: 12345

একনজরে
 লন্ডন, ১৯ আগস্ট: লর্ডস টেস্টের চতুর্থ দিনের মধ্যাহ্নভোজের সময়ও মারনাস লাবুসানে জানতেন না যে, এই ম্যাচে তিনি খেলার সুযোগ পাবেন। জোফ্রা আর্চারের বাউন্সারে স্টিভ স্মিথ মাথায় আঘাত পেয়ে ছিটকে যাওয়ায় ইতিহাসের দরজা খুলে যায় লাবুসানের সামনে। নতুন প্রচলিত ‘কনকাশন’ নিয়মে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিশু শিক্ষা কেন্দ্র (এসএসকে) এবং মাধ্যমিক শিক্ষা কেন্দ্র (এমএসকে) শিক্ষকদের নিয়ে যে শিক্ষক দিবস পালিত হতো, এ বছর তা হবে না। পশ্চিমবঙ্গ রাজ্য শিশু শিক্ষা মিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। রাজ্য পঞ্চায়েত দপ্তরই ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, ঘাটাল: চন্দ্রকোণা থানার চাষিবাড়ে কেঠিয়া নদীর জলে তলিয়ে যাওয়া জাহাঙ্গির শা-র(১৩) দেহ সোমবার উদ্ধার হল। এদিন সকালে ঘটনাস্থল থেকেই ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের জওয়ানরা জাহাঙ্গিরের দেহটি উদ্ধা করেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অত্যধিক পরিশ্রমে শারীরিক দুর্বলতা, বাহন ক্রয়ের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। সন্তানের বিদ্যা শিক্ষায় সংশয় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র‌্যাংলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৯ টাকা ৭১.৯৯ টাকা
পাউন্ড ৮৪.৯১ টাকা ৮৮.০৪ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, পঞ্চমী অহোরাত্র। রেবতী ৪২/৫৫ রাত্রি ১০/২৮। সূ উ ৫/১৮/৪২, অ ৬/১/৪১, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/৩০ গতে ৫/১১ মধ্যে। রাত্রি ৪/৪৮ মধ্যে পুনঃ ৯/২ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ১/৩৩ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/২৬ গতে ৮/৫১ মধ্যে। 
২ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার, পঞ্চমী ৫১/১৯/৪৩ রাত্রি ১/৪৯/৪১। রেবতীনক্ষত্র ৩৭/৪৩/২৭ রাত্রি ৮/২৩/১১, সূ উ ৫/১৭/৪৮, অ ৬/৪/২৮, অমৃতযোগ দিবা ৭/৫২ গতে ১০/২১ মধ্যে ও ১২/৫০ গতে ২/২৯ মধ্যে ও ৩/১৯ গতে ৪/৫৮ মধ্যে এবং রাত্রি ৬/৩৪ মধ্যে ও ৮/৫৩ গতে ১১/১২ মধ্যে ও ১/৩১ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৬/৫৩/৩৮ গতে ৮/২৯/৫৮ মধ্যে, কালবেলা ১/১৬/৫৮ গতে ২/৫২/৪৮ মধ্যে, কালরাত্রি ৭/২৮/৩৮ গতে ৮/৫২/৪৮ মধ্যে। 
মোসলেম: ১৮ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজ চাঁদের কক্ষপথে প্রবেশ করতে চলেছে চন্দ্রযান-২
‘আই এম ডুইং গ্রেট’। সোমবার ট্যুইট বার্তায় ভারত তথা পৃথিবীবাসীকে ...বিশদ

09:00:00 AM

হাইড্র্যান্টের ম্যানহোলে ঢুকে নোংরা পরিষ্কারের ব্যবস্থা বদলের উদ্যোগ কেন্দ্রের 
হাইড্র্যান্টের ম্যানহোলে ঢুকে সাফাইকর্মীরা যেভাবে নোংরা পরিষ্কার করে, সেই ব্যবস্থা ...বিশদ

08:57:54 AM

ছেলে-মেয়ের বিয়ের বয়স সমান করা নিয়ে কেন্দ্রের জবাব চাইল দিল্লি হাইকোর্ট
 ছেলে-মেয়ের বিয়ের বয়স সমান করা নিয়ে মামলায় কেন্দ্রের জবাব জানতে ...বিশদ

08:50:00 AM

অনলাইন পরিষেবা চালু করার নির্দেশ দিয়ে ৫ পুর নিগমকে চিঠি
 

পরিষেবায় স্বচ্ছতা আনতে অনলাইনে সাইট প্ল্যান, বিল্ডিং প্ল্যান অনুমোদনের নির্দেশ ...বিশদ

08:35:53 AM

 আজ কর্ণাটক মন্ত্রিসভার সম্প্রসারণ
 মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন গত ২৬ জুলাই। তারপর থেকে একা ...বিশদ

08:30:00 AM

এ বছর এসএসকে, এমএসকে’র শিক্ষক দিবস পালিত হবে না
 

শিশু শিক্ষা কেন্দ্র (এসএসকে) এবং মাধ্যমিক শিক্ষা কেন্দ্র (এমএসকে) শিক্ষকদের ...বিশদ

08:29:00 AM