Bartaman Patrika
কলকাতা
 

  দলের ভাবমূর্তি নষ্ট করা নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিক নেতৃত্ব, বিধায়কের দাবিতে তৃণমূলে জলঘোলা

বিএনএ, চুঁচুড়া: যে সমস্ত জনপ্রতিনিধির ভাবমূর্তি মলিন হয়েছে, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে দলের ভাবমূর্তি উন্নত হবে। ‘দিদিকে বলো’ কর্মসূচি এই পথেই সফল হতে পারে। ঠিক এভাবেই দলের একশ্রেণীর নেতানেত্রীর জন্যে শাস্তির দাবি তুললেন উত্তরপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক প্রবীর ঘোষাল। বুধবার কোন্নগরে রীতিমতো সাংবাদিক বৈঠক করে প্রবীরবাবু বলেন, রাজ্য নেতৃত্বের উচিত এবিষয়ে পদক্ষেপ করা। আমি বহু জায়গায় গিয়ে দেখেছি আমাদের নেত্রীর নানান কর্মকাণ্ডে তাঁরা খুশি। কিন্তু একশ্রেণীর জনপ্রতিনিধির বিরুদ্ধে তাঁরা অনিয়ম, দুর্বিনীত হওয়ার অভিযোগ তুলে সরব হচ্ছেন। ফলে এই মানুষগুলিকে শাস্তি দিলে জনসমর্থন আমাদের সঙ্গে আরও বেশি করে থাকবে। প্রবীরবাবুর আরও দাবি, শাস্তির মুখে পড়ে এরা দল বদলে ফেললেও আখেরে দলের উপকার হবে। তিনি বলেন, দল ব্যবস্থা নিলে এঁরা হয়ত অন্য দলে চলে যাবেন। তাতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে না।
এদিন সাংবাদিকদের সামনে হুগলিতে দলের পরিচালন ব্যবস্থা নিয়েও অসন্তোষ ব্যক্ত করেন কার্যকরী সভাপতি প্রবীরবাবু। তিনি বলেন, দল এখানে যেভাবে চলছে তা সন্তোষজনক নয়। প্রসঙ্গত, গত মাসেই দলের জেলা কমিটির বিশেষ বৈঠকে দল পরিচালন নিয়ে বিস্ফোরক বক্তব্য রেখেছিলেন প্রবীরবাবু। সেই বৈঠকে তাঁকে এবং আরও কয়েকজন বিধায়ককে হারিয়ে দেওয়ার ষড়যন্ত্র করা হচ্ছে বলেও অভিযোগ তুলেছিলেন তিনি। যা দলের মধ্যে আলোড়ন ফেলেছিল। এদিন ফের প্রকাশ্যে তিনি দল পরিচালন ব্যবস্থা নিয়ে কথা বলায় তৃণমূলের অন্দরে ডামাডোল শুরু হয়েছে। দলের জেলা সভাপতি দিলীপ যাদব দৃশ্যতই অসন্তুষ্ট। তিনি বলেন, বিচক্ষণ বিধায়কের অজানা থাকার কথা নয় যে, কী কথা কোথায় বলা হবে। রাজ্য নেতৃত্বের উপরেই তাঁর যখন ভরসা তখন অভিযোগটাও সংবাদমাধ্যমে না করে সেখানেই করতে পারতেন। যা হয়েছে তা অনভিপ্রেত।
12th  September, 2019
বাজারে অষ্টমী রাতের ভিড়, তবুও পুরো খুশি নন বিক্রেতারা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোয় নতুন সাজে নিজেদের সাজাতে রবিবার অষ্টমীর রাতের ভিড় নামল হাতিবাগান, নিউ মার্কেট চত্বরে। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে ক্রমেই পাল্লা দিয়ে ভিড় বেড়েছে শহরের এই দুই বাজারের অলিগলিতে। কেউ এসেছেন পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে, তো কেউ আবার এসেছেন বন্ধু-বান্ধবদের নিয়ে। 
বিশদ

টালিগঞ্জ ও কামারহাটিতে ডেঙ্গুতে মৃত ২ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, কামারহাটি: একই দিনে কলকাতা এবং শহরতলিতে ডেঙ্গুতে মৃত্যু হল দু’জনের। একজনের বাড়ি কলকাতার রিজেন্ট পার্ক এলাকায়। অন্যজন কামারহাটির ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। প্রথমজনের নাম প্রজ্ঞা সাহা। বয়স আট। রবিবার ভোরে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তার।  
বিশদ

স্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ হল রায়দিঘি সেতু, ভুটভুটিতে পারাপারের ব্যবস্থা করেছে প্রশাসন 

সংবাদদাতা, রায়দিঘি: শারদোৎসবের হাতে গোনা কয়েকদিন। সেই সময়েই রায়দিঘি-কঙ্কণদিঘি সেতুর স্বাস্থ্যপরীক্ষার জন্য রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সেতু অঅস্থায়ীভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সুন্দরবন উন্নয়ন পর্ষদ। রবিবার সকাল থেকেই সেতুতে জোর গতিতে কাজও শুরু হয়ে গিয়েছে। 
বিশদ

কুমোরটুলি থেকে মণ্ডপে প্রতিমা যাওয়া শুরু

প্রসেনজিৎ কোলে, কলকাতা: এতদিন কেবল প্রতিমা তৈরি আর ঠাকুর বায়না করতে আসা পুজোর উদ্যোক্তাদেরই ব্যস্ততা ছিল কুমোরটুলিতে। এবার শুরু হল কুমোরটুলি থেকে দুর্গাপ্রতিমা মণ্ডপে মণ্ডপে নিয়ে যাওয়া। গলি-তস্য গলি থেকে প্রতিমাকে বাঁশের উপরে চাপিয়ে মজবুত দড়ি দিয়ে টেনে নিয়ে যাওয়া দেখতে স্থানীয়দের পাশাপাশি আশপাশের বাসিন্দারাও ভিড় জমাচ্ছেন।
বিশদ

ভ্যাবলা স্টেশনে অবরোধ কংগ্রেসের
উত্তর ২৪ পরগনায় দুই ব্যক্তির মৃত্যু, এনআরসিকেই দায়ী করল পরিবার 

বিএনএ, বারাসত: বসিরহাট ও শাসনে দুই ব্যক্তির মৃত্যুর ঘটনায় ফের এনআরসি আতঙ্ক ছড়িয়েছে। মৃতদের নাম কামাল হোসেন মণ্ডল (৩৬) ও আয়েপ আলি (৫২)। রবিবার ভোরে কামাল হোসেন সাহেবের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয় ও আয়েপ সাহেব হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। 
বিশদ

বাসন্তীতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, বোমাবাজি, অবরোধ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শাসকদলের মূল সংগঠনের অনুগতদের সঙ্গে যুব শিবিরের সংঘর্ষে উত্তপ্ত হয়েছে বাসন্তীর বিভিন্ন এলাকা। ওই ঘটনার পিছনে উসকানির অভিযোগে রবিবার দুপুরে যুব অনুগত মাজেদ মোল্লাকে পুলিস গ্রেপ্তার করে।
বিশদ

সিংহরায় বাড়ির ‘অভয়া’ দুর্গাপুজোয় ঐতিহ্য মেনে ঢাকি আসেন বর্ধমান থেকে 

অমিত চৌধুরী, হরিপাল, হরিপাল থানার নালিকুল বড়গাছিয়া সিংহরায় বাড়ির পুজো এই বছর ২৮৭ বছরে পদার্পণ করল। একচালা চার হাতের অভয়া দুর্গা প্রতিমা, সবুজ রঙের মহিষাসুর দেখতে দূর-দূরান্ত থেকে ছুটে আসেন বহু মানুষ। হরিপালের বন্দিপুরে এই দুর্গাপুজোর সূচনা হয়। এরপর পরিবার চার ভাগে ভাগ হয়ে যায়।  
বিশদ

মোবাইলের টাওয়ার বসানো ঘিরে টিটাগড়ে বোমাবাজি, জখম ১ 

বিএনএ, বারাকপুর: শনিবার রাতে টিটাগড়ের ১৮ নম্বর ওয়ার্ডে মোবাইল টাওয়ার বসানোকে কেন্দ্র করে এলাকা উত্তপ্ত হয়ে উঠল। টাওয়ার বসানোর প্রতিবাদ করে এলাকার কিছু দুষ্কৃতী চারটি বোমা ফাটায়। বোমাবাজিতে জখম হন কারু সাউ নামে এক বৃদ্ধ। তাঁকে গুরুতর অবস্থায় প্রথমে বারাকপুর বি এন বসু হাসপাতালে ভর্তি করা হয়। 
বিশদ

মোবাইলের টাওয়ার বসানোর নামে কোটি টাকার প্রতারণা, গ্রেপ্তার সংস্থার সিওও 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোবাইলের টাওয়ার বসানোর প্রতিশ্রুতি দিয়ে কোটি কোটি টাকা প্রতারণা করার অভিযোগে একটি সংস্থার সিওওকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম পঙ্কজ দাস (৫৫)। তার কাছ থেকে চেক বই, ব্ল্যাঙ্ক চেক, মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। 
বিশদ

আজ এবিভিপি’র অভিযান ঘিরে চিন্তায় যাদবপুরের কর্তারা, পড়ুয়াদের সামাল দিতে থাকবেন অধ্যাপকরা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, সোমবার এবিভিপি’র মিছিলকে ঘিরে চিন্তায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্তারা। কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়কে হেনস্তার প্রতিবাদে এদিন বিশ্ববিদ্যালয় অভিযানের ডাক দিয়েছে আরএসএসের ছাত্র শাখা। মিছিলকে কেন্দ্র করে যাতে কোনও গোলমাল বা সমস্যা তৈরি না হয়, সে কথা ভেবেই ঘুম ছুটেছে কর্তৃপক্ষের।
বিশদ

প্যারা কমনওয়েলথ গেমসে অংশ নিতে চলা প্রতিযোগীকে সংবর্ধনা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ইংল্যান্ডের বাকিংহামে শুরু হচ্ছে প্যারা কমনওয়েলথ গেমস। তাতে জুডো খেলায় ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন নরেন্দ্রপুর ব্লাইন্ড একাডেমির উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী বুদ্ধদেব জানা।
বিশদ

পুজোর সময় রোমিওদের ইভটিজিং রুখতে ৩০০ মহিলা কনস্টেবলের বিশেষ টিম নামাচ্ছে হাওড়া জেলা পুলিস 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুজোয় ইভটিজিংয়ের ঘটনা নতুন কিছু নয়। এবার ওই রোমিও’দের ধরতে বিশেষ টিম তৈরি করেছে হাওড়া সিটি পুলিস। হাওড়া সিটি পুলিসে থাকা প্রায় ৩০০ মহিলা কনস্টেবলকে শহরের গুরুত্বপূর্ণ জায়গা ও পুজোমণ্ডপের কাছে সাদা পোশাকে রাখা হবে।
বিশদ

হুগলির জলবিনোদন পার্কে রমরমিয়ে চলত দেহ ব্যবসা, চাঞ্চল্যকর তথ্য পেল পুলিস 

বিএনএ, চুঁচুড়া: হুগলির হুগলি স্টেশন লাগোয়া জলবিনোদন পার্কে অ্যাকোয়াটিকার আড়ালে রমরমিয়ে চলত দেহ ব্যবসা। পার্কের ভেতরে থাকা কটেজের খদ্দেরদের দাবির ভিত্তিতে পছন্দমতো সঙ্গিনী সরবরাহ করত পার্ক কর্তৃপক্ষ।
বিশদ

স্বাস্থ্য অধিকর্তাকে চিঠি দিয়ে সতর্ক করলেন পুর কমিশনার
শহরের নামজাদা ১৩টি হাসপাতালের অন্দরেই রোগবাহী মশার আঁতুড়ঘর 

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ডেঙ্গু-ম্যালেরিয়ার জীবাণুতে আক্রান্তরা যে হাসপাতালকে চিকিৎসা করানোর অন্যতম ভরসাস্থল হিসেবে দেখেন, সেই স্বাস্থ্য প্রতিষ্ঠানের ভিতরে যত্রতত্র মিলল মারণ-মশার আঁতুড়ঘর। এই হাল দেখে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন কলকাতা পুর প্রশাসন। 
বিশদ

Pages: 12345

একনজরে
হিউস্টন, ২২ সেপ্টেম্বর: অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির পাশাপাশি রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ভাষণ দেওয়ার নির্ঘণ্টও রয়েছে। কিন্তু মার্কিন সফর চলাকালীন প্রধানমন্ত্রী মোদির পাতে থাকছে কী কী পদ? খাবার-দাবার নিয়ে প্রধানমন্ত্রী নিজে বিশেষ কোনও অনুরোধ করেননি। তাঁর খাবার তৈরির দায়িত্বে থাকছেন শেফ কিরণ ...

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়।  ...

বিএনএ, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৫টি বেডের নতুন ডায়ালিসিস ইউনিটের কাজ শেষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন করিয়ে শীঘ্রই ওই ইউনিট চালু করতে চাইছে হাসপাতাল কর্তৃপক্ষ।  ...

নুর সুলতান (কাজাখস্তান), ২২ সেপ্টেম্বর: ফাইনালে উঠে টোকিও ওলিম্পিকসের টিকিট নিশ্চিত করেছিলেন শনিবার। সেই সাফল্যের রেশ ধরেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দীপক পুনিয়াকে ঘিরে তৈরি হয়েছিল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:00 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM

কাটোয়ায় বাজ পড়ে মৃত ১ 
আজ সোমবার দুপুরে কাটোয়ায় বাজ পড়ে মৃত্যু হল এক ব্যক্তির। ...বিশদ

04:54:00 PM

রাজীব কুমারের কোয়ার্টারে ফের সিবিআই 
ফের নোটিস দিতে রাজীব কুমারের কোয়ার্টারে হানা দিল সিবিআই।   ...বিশদ

04:48:06 PM