কলকাতা
 

 কলকাতা পুরসভায় বিক্ষোভ, ধস্তাধস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নারদ স্টিং-কাণ্ডে অভিযুক্ত মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং ডেপুটি মেয়র ইকবাল আহমেদের পদত্যাগের দাবিতে বৃহস্পতিবার কলকাতা পুরসভার মাসিক অধিবেশন ফের উত্তাল হয়। মাসখানেক আগে পুরসভার বাজেট অধিবেশনের প্রথম দিনেও এই দাবিতে শাসক তৃণমূলের কাউন্সিলারদের সঙ্গে বামফ্রন্ট ও কংগ্রেস কাউন্সিলারদের বা‌গ্‌বিতণ্ডা হাতাহাতি পর্যন্ত গড়িয়েছিল। এদিন পুরসভার অন্দরে তুমুল হইচইয়ের রেশ কাটতে না কাটতেই পুরভবনের সামনে ফের তুলকালাম বেধে যায়। অভিযুক্ত ওই দু’জনের পদত্যাগের দাবিত যুব কংগ্রেসের একটি মিছিল পুরসভার সামনে এলে পুলিশের সঙ্গে তাদের তুমুল ধস্তাধস্তি শুরু হয়ে যায়।
নারদকাণ্ডে এফআইআর হওয়ায় এদিন বিক্ষোভের উত্তাপ ছিল আগের বারের থেকে বেশি। এদিন অধিবেশন শুরুর পরপরই ‘ভ্রষ্টাচারী মেয়রের পদত্যাগ চাই’ লেখা সাদা কাগজের পোস্টার নিয়ে চেয়ার ছেড়ে নেমে আসেন বিজেপির পুর-পরিষদীয় দলনেত্রী মীনাদেবী পুরোহিত। প্রায় সঙ্গে সঙ্গেই বাম কাউন্সিলাররা পকেটের মধ্যে মুড়ে রাখা বড় সাইজের পোস্টার বার করে মেলে ধরেন মালাদেবীর সামনে। তাঁদের নিরস্ত করতে দৌড়ে আসেন একাধিক তৃণমূল কাউন্সিলার। চেয়ারপার্সনের সামনেই শুরু হয়ে যায় ঠেলাঠেলি, ধস্তাধস্তি। একসময় দেখা যায়, সিপিএম কাউন্সিলার মৃত্যুঞ্জয় চক্রবর্তীর হাত থেকে পোস্টার কেড়ে নিয়েছেন এক তৃণমূল কাউন্সিলার। তখন মৃত্যুঞ্জয়বাবু পকেট থেকে একটি লাল কার্ড বার করে মেয়রকে দেখাতে থাকেন এবং হুইসেল বার করে সজোরে বাজাতে থাকেন। তুমুল হইচই শুরু হয়ে যায়। এসবের মধ্যেই বাম ও কংগ্রেস কাউন্সিলাররা যৌথভাবে ওয়াকআউট করে মেয়রের ঘরের সামনে স্লোগান দিতে থাকেন এবং অবস্থান বিক্ষোভ শুরু করেন। বাম ও কংগ্রেস কাউন্সিলাররা বেরিয়ে গেলেও তখন অধিবেশনের মধ্যে বিজেপির মীনাদেবীর সঙ্গে তৃণমূল কাউন্সিলার তপন দাশগুপ্তের কার্যত হাতাহাতি শুরু হয়ে যায়। পরে বিজেপি কাউন্সিলাররাও বাম ও কংগ্রেসের বিক্ষোভে যোগ দেন। তবে এ যে তাদের যৌথ বিক্ষোভ নয়, তা জানিয়েছেন দুই তরফের নেতানেত্রীরাই। মালা রায় বলেন, এভাবে বিরোধীরা অধিবেশনের বাইরের একটি বিচারাধীন বিষয় নিয়ে গোলমাল পাকিয়ে অধিবেশনের মর্যাদা নষ্ট করছে। এসব স্রেফ রাজনৈতিক লাভের জন্য বিরোধীরা করছে বলে দাবি করেন তিনি।
এদিকে, এই ঘটনার কিছুক্ষণ পর যুব কংগ্রেসের একটি মিছিল পুরসভার দিকে আসে। পুলিশের ব্যারিকেডে বাধা পেলে শুরু হয়ে যায় ধস্তাধস্তি। এই ঘটনায় মোট ৫৬ জন যুব কংগ্রেস কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে।
21st  April, 2017
প্রেমে প্রত্যাখ্যাত হয়ে যুবতীর শ্লীলতাহানি, ধৃত অভিযুক্ত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রেম নিবেদনে সাড়া না দেওয়ায় এক যুবতীকে আক্রমণ ও পরে শ্লীলতাহানি করার অভিযোগ উঠল প্রেমিকের বিরুদ্ধে। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে সরশুনা থানার শিবরামপুর এলাকায়।
বিশদ

ইন্টার্নদের কর্মবিরতি চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক মহিলা ইন্টার্নকে হেনস্তা করার অভিযোগে উত্তেজনা ছড়াল চিত্তরঞ্জন মেডিকেল কলেজ ও হাসপাতালে। এর প্রতিবাদে প্রায় ঘণ্টা দেড়েক কর্মবিরতির পালন করেন হাসপাতালের সমস্ত জুনিয়র ডাক্তাররা।
বিশদ

  বারুইপুর আদালতে চালু হল সৌরবিদ্যুৎ

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুর মহকুমা আদালত এবার সৌরবিদ্যুৎ পরিষেবার আওতায় চলে এল। শনিবার মহকুমা আদালতে এই সৌরবিদ্যুৎ প্রকল্পের উদ্বোধন করেন হাইকোর্টের বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য।
বিশদ

 মিলনদার ক্যান্টিনে সাম্প্রদায়িক ঘৃণা ছড়িয়ে গ্রেপ্তার ২ বহিরাগত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুরে মিলনদার ক্যান্টিনের আড্ডায় ঢুকে গালিগালাজ এবং সাম্প্রদায়িক ও প্রাদেশিক ঘৃণা ছড়িয়ে পুলিশের হাতে আটক হল দুই বহিরাগত। শুক্রবার সকালে কয়েকজন ছাত্র, গবেষক এবং আধিকারিকের সঙ্গে তাদের বচসা হয়।
বিশদ

  বিমানসেবিকার মৃত্যুরহস্য: পানশালার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করল পুলিশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেষ্টপুরে বিমানসেবিকার মৃত্যু কীভাবে, তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে ফরেনসিক বিভাগ একে দুর্ঘটনা বলেই মনে করছে। সেই পরিপ্রেক্ষিতে প্রয়াত বিমানসেবিকা ক্লারা খোংসিট বংশরাই কতটা মদ্যপ ছিলেন, তা বুঝতে পার্ক স্ট্রিটের পানশালার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করল পুলিশ।
বিশদ

  গুঞ্জন-মামলার শুনানিতে উধাও ২ কারতুজ মিলল খোঁজের পর, চাঞ্চল্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০০৬ সালে এক যুবক খুনের মামলায় কুখ্যাত অপরাধী গুঞ্জন ঘোষদের হেপাজত থেকে উদ্ধার হয়েছিল চারটি আগ্নেয়াস্ত্র এবং ১১ রাউন্ড তাজা কারতুজ। শনিবার ছিল আলিপুর আদালতে সেই মামলার শুনানি। এজলাসে এক ফরেনসিক বিশেষজ্ঞের সাক্ষ্য চলাকালে দেখা যায়, সিআইডি’র হেপাজতে থাকা একটি প্যাকিং বক্সে চারটি কারতুজের মধ্যে দু’টির কোনও হদিশ নেই।
বিশদ

  চাকদহে তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে,
কর্মিসভাকে ঘিরে দুই শিবিরে চাপান-উতোর

 বিএনএ, বারাকপুর: কর্মিসভাকে কেন্দ্র চাকদহে তৃণমূলের গোষ্ঠী কোন্দল ফের প্রকাশ্যে চলে এল। শনিবার পুরসভার সম্প্রীতি ভবনে চাকদহ শহর যুব তৃণমূলের কর্মিসভা ছিল। নতুন যুব সভাপতি হিসাবে দায়িত্ব পাওয়ার পর সাধন বিশ্বাসের এটাই প্রথম বড় কর্মিসভা।
বিশদ

  মেয়েদের উত্যক্ত করায় ২১ রোমিও পাকড়াও হাবড়ায়

 বিএনএ, বারাসত: নানান ডিজাইনে হেয়ারকাট। টি-শার্টের কলার উঁচিয়ে সানগ্লাসের ফাঁক দিয়ে উঁকিঝুঁকি। ঠোঁটে শিস্ ঩দিয়ে হিন্দি গানের লাইন কিংবা সামনে গিয়ে আস্তে করে কটূক্তি। কয়েকদিন ধরেই হাবড়ার বিভিন্ন গার্লস স্কুল এবং সুইমিং পুলের সামনে এই ভঙ্গিতেই ভিড় জমাচ্ছিল ‘রোমিও’রা।
বিশদ

  হেঁটে এসে গৃহকর্তার গাড়িতে চেপেই পালাল লুটেরার দল

 বিএনএ, বারাকপুর: পায়ে হেঁটে এসে চুরি করে চোরের দল ফিরে গেল গৃহকর্তার চারচাকা করে। সেই গাড়ি ছিল গৃহস্থের আলমারি ভাঙা জিনিসপত্রে ঠাসা। গোটা আলমারিই কার্যত ফাঁকা করে নিয়ে গিয়েছে তারা। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে বরানগর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের কেদারনাথ ভট্টাচার্য লেনে।
বিশদ

  মধুচক্র: লিলুয়া থেকে গ্রেপ্তার ২

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার রাতে লিলুয়া থানার পুলিশ গোলবাড়ি এলাকার একটি বাড়িতে মধুচক্র চালানোর খবর পেয়ে অভিযান চালায়। ওই বাড়ি থেকে পুলিশ ছ’জন মহিলাসহ এক ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসে।
বিশদ

  লক আপে অসুস্থ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: থানার লক-আপে অসুস্থ হয়ে পড়লেন প্রতারণার অভিযোগে ধৃত এক ব্যক্তি। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে দমদম থানায়। সূত্রের খবর, একটি মোবাইলের দোকান থেকে সব মিলিয়ে প্রায় ৩ লক্ষ টাকার সামগ্রী চুরির অভিযোগ হয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ১৬হাজার টাকার জালনোট সহ এক যুবককে গ্রেপ্তার করল বড়ঞা থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আসেব্বর শেখ। বড়ঞা থানার সাটিতাড়া গ্রামে তার বাড়ি। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: প্রতারণা চক্রের জালে পড়ে শুক্রবার বিকালে শামুকতলা থানার ব্রজেরকুঠি গ্রামের এক যুবক প্রতারিত হলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতারিত যুবক তরুণকান্তি দাস ওই চক্রের দেওয়া ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে প্রতারিত হন। ...

ডাম্বুলা, ১৯ আগস্ট: হোয়াইটওয়াশের নেশায় বুঁদ হয়ে আছেন বিরাট কোহলিরা। টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে চুরমার করার পর দারুণ চনমনে ‘টিম ইন্ডিয়া’। এক দিনের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গের বন্যাবিধ্বস্ত জেলাগুলির কৃষকদের সাহায্য করতে ৫০০ কোটি টাকা চেয়ে কেন্দ্রকে চিঠি দিচ্ছে রাজ্যের কৃষি দপ্তর। শনিবার এই কথা জানিয়েছেন রাজ্যের কৃষিমন্ত্রী পূর্ণেন্দু বসু। তিনি বলেন, উত্তরবঙ্গের বন্যায় এখনও পর্যন্ত আমাদের কাছে যে তথ্য এসেছে, তাতে দেখা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যাবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

বিশ্ব মশা দিবস
১৮২৮: ব্রাহ্মসমাজ প্রতিষ্ঠা করলেন রাজা রামমোহন রায়
১৮৬৪: লেখক রামেন্দ্রসুন্দর ত্রিবেদির জন্ম
১৮৯৬: ফুটবলার গোষ্ঠ পালের জন্ম
১৯০৬: প্রথম ভারতীয় র্যাংেলার আনন্দমোহন বসুর মৃত্যু
১৯৪৪: ভারতের সপ্তম প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্ম
১৯৮৬: গীতিকার গৌরীপ্রসন্ন মজুমদারের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29465
গহনা সোনা (১০ (গ্রাম) 27955
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28375
রূপার বাট (প্রতি কেজি) 39100
রূপা খুচরো (প্রতি কেজি) 39200
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ২/১০, পুষ্যানক্ষত্র অপঃ ৫/২২, সূ উ ৫/১৮/৫৪, অ ৬/১/১৬, অমৃতযোগ দিবা ৬/৯-৯/৩৩ রাত্রি ৭/৩২-৯/২, বারবেলা ১০/৫-১/১৫, কালরাত্রি ১/৫-২/৩০।
৩ ভাদ্র, ২০ আগস্ট, রবিবার, চতুদর্শী রাত্রি ৫/৫১/৫৬, পুষ্যানক্ষত্র সন্ধ্যা ৫/৫৬/৪৩, সূ উ ৫/১৬/২৯, অ ৬/৩/৯, অমৃতযোগ দিবা ৬/৬/৩৬-৯/৩১/২ রাত্রি ৭/৩২/৫৬-৯/২/৪২, বারবেলা ১০/৩/৫৯-১১/৩৯/৪৯, কালবেলা ১১/৩৯/৪৯-১/১৫/৩৯, কালরাত্রি ১/৩/৫৯-২/২৮/৯।
 ২৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পংয়ে সোশ্যাল ফরেস্ট বাংলো জ্বালিয়ে দিল দুষ্কৃতীরা 

12:11:00 AM

কালিম্পঙে আরও একটি বিস্ফোরণ: সূত্র 

12:06:34 AM

কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

19-08-2017 - 11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

19-08-2017 - 10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

19-08-2017 - 09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

19-08-2017 - 08:41:54 PM