কলকাতা
 

২৬ এপ্রিল পর্যন্ত পুলিশ হেপাজত
মদের দোকানের মাসোহারা দিয়ে সোনা কিনতেন সেই আবগারি কর্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষের টাকায় সোনা কিনতেন দুর্নীতি দমন শাখার হাতে ধৃত আবগারি দপ্তরের কর্তা অশোককুমার দে। মাসোহারা হিসাবে বিভিন্ন মদের দোকান থেকে যে টাকা পেতেন, তার বেশির ভাগটাই ব্যয় করতেন সোনা কেনার পিছনে। সোনার প্রতি তাঁর যে আগ্রহ ছিল, তার প্রমাণ মিলেছে বাড়ি থেকে ৩০ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধারের ঘটনায়। এর বাইরেও বিভিন্নজনের নামে তিনি সোনা কিনে রেখেছেন বলে খবর। যা চিহ্নিত করার চেষ্টা হচ্ছে। ধৃত নিজেই তদন্তকারী অফিসারদের কাছে স্বীকার করেছেন, প্রতি মাসে সোনা কেনাটা তাঁর অভ্যাসে পরিণত হয়েছিল। এমনকী স্বপ্ন দেখতেন, একদিন গোটা বাড়ি সোনায় মুড়ে ফেলবেন। যা শুনে আশ্চর্য হয়েছেন দুর্নীতি দমন শাখার অফিসাররা। আর কোথায় তাঁর নামে বেনামে সম্পত্তি রয়েছে, তা জানার চেষ্টা হচ্ছে।
তদন্তে উঠে আসছে, ঘাটাল, দাসপুর এলাকার কোনও মদের দোকানের মালিককেই রেহাই দেননি অশোকবাবু। সরকারি নিয়ম মেনে ব্যাবসা চালানোর পরও তাঁদের তিনি মাসোহারা দিতে বাধ্য করতেন বলে অভিযোগ। তা না হলে কেসের ভয় দেখাতেন। বেশ কিছু মদের দোকানের মালিক তাঁর সঙ্গে মাসিক বন্দোবস্তে রাজি না হওয়ায় তাঁদের বিরুদ্ধে কেস রুজু করেন। মোটা অঙ্কের জরিমানাও করা হয়। অথচ তাঁরা নিয়ম মেনেই ব্যাবসা করছিলেন। মাসে পাঁচ থেকে দশ হাজার টাকা পর্যন্ত আবগারি দপ্তরের এই কর্তাকে মাসোহারা দিতে হত বলে তদন্তকারী অফিসাররা জানতে পেরেছেন। তিনি নিজেই ঘুষের টাকা নিতেন। শুধু তাই নয়, বন্ধুবান্ধব বা ঘনিষ্ঠদের দেওয়ার নাম করে দামি ব্র্যান্ডের মদও নিয়ে আসতেন বিভিন্ন দোকান থেকে। সূত্রের খবর, এই এলাকায় ব্যাংকের ছাতার মতো যে সমস্ত বার গজিয়ে উঠছে, সেগুলিও অশোকবাবুকে মাসোহারা দিত। যেগুলির লাইসেন্স বা অনুমতি নেই বলেই জানা যাচ্ছে। এই ধরনের বারের জন্য মাসোহারার অঙ্ক ছিল বেশি। ঘুষের টাকা তিনি অফিসে বসেই নিতেন। তার প্রমাণ হিসাবে অভিযুক্তের অফিস থেকে প্রায় সাড়ে ছ’লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাকি ৮৭ লক্ষ টাকা উদ্ধার হয়েছে তাঁর শ্রীরামপুরের বাড়ি থেকে। আলমারিসহ বিভিন্ন জায়গায় এই টাকা রাখা ছিল। এর বাইরেও তিনি নগদ টাকা দিয়ে কয়েকদিন আগে প্রচুর সোনার গয়না কিনেছিলেন বলে জানা গিয়েছে।
এদিকে, ধৃতকে বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। আদালতে সরকারি পক্ষের আইনজীবী তমাল মুখোপাধ্যায় বলেন, ধৃতের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। ইতিমধ্যেই তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে টাকা, সোনার গয়নাসহ বিভিন্ন জিনিস পাওয়া গিয়েছে। তদন্তকারী অফিসাররা ওই অভিযুক্তের ব্যাংকের সমস্ত কাগজপত্র খতিয়ে দেখছেন। যদিও ধৃতের আইনজীবীদের দাবি, তাঁদের মক্কেলকে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়েছে। সওয়াল-জবাব শেষে বিচারক ধৃতকে ২৬ এপ্রিল পর্যন্ত পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দেন।
21st  April, 2017
  স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরে ৬ তলার বারান্দা থেকে মরণঝাঁপ স্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পণের দাবিতে স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরে ছ’তলার বারান্দা থেকে ঝাঁপ দিয়ে এক গৃহবধূর আত্মহত্যার ঘটনায় হাওড়ার পিলখানা থার্ড লেনে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়। পুলিশ ওই গৃহবধূর স্বামী ওয়াসিম আক্রম এবং শাশুড়ি সাকিলাবানুকে বৃহস্পতিবার গ্রেপ্তার করে।
বিশদ

  হাবড়ায় সুইমিং পুলের সামনে ১১ যুবক ধৃত

 বিএনএ, বারাসত: সুইমিংপুলের সামনে দাঁড়িয়ে তরুণী সাঁতারুদের উত্যক্ত করার জন্য জড়ো হওয়ার অভিযোগে ১১ জন ‘রোমিও’কে গ্রেপ্তার করল হাবড়া থানার পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় হাবড়ার প্রফুল্লনগর এলাকায় অভিযান চালিয়ে এই সাফল্য পেয়েছে পুলিশ। তাদের কাছ থেকে চারটি বাইকও বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

  নেতাজি: পুলিশকে চ্যালেঞ্জ ছুঁড়ে আজ শহরে মিছিল সুভাষ স্বজনদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিশ-প্রশাসনের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েই আজ, শুক্রবার রেড রোডে নেতাজি মূর্তির পাদদেশ থেকে মিছিল হবে এলগিন রোডের নেতাজি ভবন পর্যন্ত। বৃহস্পতিবার এই কথা জানান, নেতাজির পরিবারের অন্যতম সদস্য তথা বিজেপি নেতা চন্দ্র বসু।
বিশদ

 শেষে উই আটকে দিচ্ছে হিন্দু হস্টেলের সংস্কার!

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: হিন্দু হস্টেল সংস্কারে বাধা নাকি উই। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যমণ্ডিত ছাত্রাবাস হিন্দু হস্টেল সংস্কার করার দাবি দীর্ঘদিন ধরেই রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদে ক্ষমতাসীন ইন্ডিপেন্ডেন্টস কনসলিডেশন বা আইসি এবং এসএফআই, দু’পক্ষই এটাকে ইস্যু করছে।
বিশদ

  মশা মারার অভিযানে গিয়ে আক্রান্ত পুরকর্মীরা, সিপিকে চিঠি পুরসভার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশার বংশ ধ্বংস করতে গিয়ে উলটে আক্রমণের শিকার হচ্ছেন কলকাতা পুরসভার স্বাস্থ্যকর্মীরাই। গত সপ্তাহে দক্ষিণ কলকাতার ৮৮ নম্বর ওয়ার্ডের পর বৃহস্পতিবার একই ঘটনা ঘটে উত্তর কলকাতার ১৩ নম্বর ওয়ার্ডের ক্যানাল ওয়েস্ট রোডে।
বিশদ

  ধৃতকে জেরা, আরও ১৭ জন আন্তর্জাতিক চোরাকারবারির খোঁজ পেল বনদপ্তর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘড়িয়াল পাচারকাণ্ডে ধৃত শের খানের কাছ থেকে অন্তত ১৭ জন আন্তর্জাতিক চোরাকারবারির সন্ধান মিলেছে। বনদপ্তর সূত্রের খবর, গত ৩০ জুলাই কিষাণগঞ্জের কাছ থেকে এই আন্তর্জাতিক চোরাকারবারি শের খানকে গ্রেপ্তার করা হয়েছিল।
বিশদ

বিমান সেবিকার আত্মহত্যার
তত্ত্ব মানতে নারাজ পুলিশই
মোবাইল থেকে কল লিস্ট, মেসেজ মুছল কে?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেষ্টপুরে মৃত বিমান সেবিকা ক্লারা খোংসিট বংশরাই যে আত্মহত্যা করেননি, সেই ব্যাপারে প্রাথমিক তদন্তে মোটামুটি নিশ্চিত পুলিশ। তবে ফরেনসিক রিপোর্ট না পাওয়া পর্যন্ত পুলিশ এখনই কিছু বলতে রাজি হচ্ছে না। ময়নাতদন্তের রিপোর্টও পুলিশের হাতে এসেছে।
বিশদ

অসুস্থ স্ত্রীকে দেখতে গিয়ে
ট্রেনে কাটা পড়ে মৃত প্রৌঢ়
বালিগঞ্জ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিকিৎসাধীন স্ত্রীকে হাসপাতাল থেকে বাড়ি ফিরিয়ে আনার জন্য কুঁদঘাট থেকে শিয়ালদহ যাচ্ছিলেন বিপ্লব কর। স্বামীর পথ চেয়ে বৃহস্পতিবার সকাল থেকে হাসপাতালে বসে ছিলেন স্ত্রী মালা কর। কিন্তু স্ত্রীর সঙ্গে দেখা দূর, তার আগেই যাওয়ার পথে বালিগঞ্জ থেকে চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পা পিছলে মারাত্মক জখম হন। বাঁ পা কাটা যাওয়াতে তাঁকে টালিগঞ্জ এম আর বাঙুর হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মারা যান।
বিশদ

  চাঁপদানির ১২ নম্বর ওয়ার্ডেও জয়ী তৃণমূল

বিএনএ, চুঁচুড়া: গত পুরসভা নির্বাচনে চাঁপদানি পুরসভার ১২ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর কাছে ২৬৬টি ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের রেখা পাসোয়ান। তাঁর অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন বাতিল করে উপনির্বাচন ঘোষণা করে নির্বাচন কমিশন। বিশদ

  স্ত্রীকে খুনের চেষ্টায় গ্রেপ্তার অভিযুক্ত

 বিএন, বারাসত: অশোকনগরে স্ত্রীকে খুনের চেষ্টার ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার করল পুলিশ। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম অমল দাস। উল্লেখ্য, ধৃত ব্যক্তি তার স্ত্রী সুমিতা দাসের উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাত।
বিশদ

  খড়দহ ফেরিঘাটে আগ্নেয়াস্ত্র ও বোমাসহ হামলা, নগদ লুট

 বিএনএ, বারাকপুর: বুধবার ভরসন্ধ্যায় খড়দহ ফেরিঘাটে হামলা চালিয়ে ক্যাশবাক্স থেকে সর্বস্ব লুট করে পালাল দুষ্কৃতীরা। এই ঘটনায় ফেরিঘাট এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে, যাত্রীদের উপর তারা হামলা চালায়নি। যদিও রাতেই পুলিশের জালে হামলাকারী দুই দুষ্কৃতী ধরা পড়ে যায়।
বিশদ

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, কাঁথি: বুধবার এগরা ও কাঁথির দুই নাবালিকার বিয়ে রুখল পুলিশ ও প্রশাসন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কুদি এলাকার বছর ষোলোর এক নাবালিকার সঙ্গে এগরার পিরিচখাঁবাড় এলাকার এক যুবকের বিয়ে ঠিক হয়। পরিবারের লোকজনের চাপে ওই নাবালিকা বিয়েতে মত দেয় ...

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা ২ ব্লকের লতাপোতা গ্রাম পঞ্চায়েতের দ্বারিকামারি গ্রামের চার বছরের এক শিশুকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে প্রতিবেশী এক যুবকের বিরদ্ধে। বুধবার রাতে শিশুটির পরিবারের তরফ থেকে ঘোকসাডাঙা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ...

রাতুল ঘোষ: মহান ফুটবলার ও সফল কোচ রূপে জিনেদিন জিদান ইতিমধ্যেই বিশ্ব ফুটবলের চিরকালীন তারকা সাম্রাজ্যে নিজের আসন পাকা করে ফেলেছেন। মারিও জাগালো, ফ্রানৎজ বেকেনবাওয়ার ...

 নয়াদিল্লি, ১৭ আগস্ট (পিটিআই): বোমা বিস্ফোরণ ঘটিয়ে উড়িয়ে দেওয়া হবে দিল্লি হাইকোর্ট। হত্যা করা হবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও। বৃহস্পতিবার দিনভর রাজধানী উত্তাল থাকল এই পৃথক দু’টি হুমকি ফোনকে ঘিরে। এদিন বেলা ১১টা নাগাদ দিল্লি পুলিশের কন্ট্রোলরুমে ফোন করে দিল্লি ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চপদস্থ ব্যক্তির সহায়তায় কর্মস্থলে জটিলতার সমাধান। বাতজ বেদনায় কষ্ট পাবার সম্ভাবনা। প্রেম-প্রণয়ে সাফল্য। পরশ্রীকাতর ব্যক্তির ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯০০- রাজনীতিক বিজয়লক্ষ্মী পণ্ডিতের জন্ম
১৯৩৬- গীতিকার ও পরিচালক গুলজারের জন্ম
১৯৫৮- ইংলিশ চ্যানেল অতিক্রম করলেন প্রথম এশীয় ব্রজেন দাস
১৯৮০- গায়ক দেবব্রত বিশ্বাসের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৯৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ১ ভাদ্র, ১৮ আগস্ট, শুক্রবার, একাদশী দিবা ১০/১, আর্দ্রানক্ষত্র রাত্রি ৯/৩, সূ উ ৫/১৮/১৩, অ ৬/২/৫১, অমৃতযোগ দিবা ৬/৫৯ পুনঃ ৭/৫১-১০/২৪ পুনঃ ১২/৫৭-২/৩৯ পুনঃ ৪/২০-অস্তাবধি, বারবেলা ৮/২৯-১১/৪১, কালরাত্রি ৮/৫২-১০/১৭।
১ ভাদ্র, ১৮ আগস্ট, শুক্রবার, একাদশী ৮/২৮/১১, আর্দ্রানক্ষত্র রাত্রি ৮/৪৬/১২, সূ উ ৫/১৫/৫৩, অ ৬/৪/৪১, অমৃতযোগ দিবা ৬/৫৮/২৩, ৭/৪৯/৩৯-১০/২৩/২৪, ১২/৫৭/১০-২/৩৯/৫০, ৪/২২/১১-৬/৪/৪১ রাত্রি ৭/৩৪/১১-৯/৩/১১, ৯/৩/৪০, ৩/১/৩৯-৩/৪৬/২৩, বারবেলা ৮/২৮/৫-১০/৪/১১, কালবেলা ১০/৪/১১-১১/৪০/১৭, কালরাত্রি ৮/৫২/২৯-১০/১৬/২৩।
২৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিয়ে করলেন রিয়া সেন 
গুঞ্জন সত্যি প্রমাণ করে বিয়েটা সেরে ফেললেন রিয়া সেন। গত বুধবার পুনেতে প্রেমিক শিবম তিওয়ারির সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন তিনি। সূত্রের খবর, বিয়েতে নিমন্ত্রিতদের তালিকায় একেবারেই ঘনিষ্ঠ আত্মিয়রা ছিলেন। হাজির ছিলেন রিয়ার মা তথা বর্তমানে এমপি মুনমুন সেন এবং তাঁর অভিনেত্রী বোন রাইমা সেন। রাইমাই প্রথম বিয়ের ছবি ফেসবুকে পোস্ট করেন। শিবম তিওয়ারির সঙ্গে বেশ কিছুদিন ধরেই ছবি পোস্ট করছিলেন সুচিত্রা সেনের নাতনি রিয়া। শোনা যাচ্ছিল, এমাসেই বিয়ে করবেন তাঁরা। বিয়ে অবশ্য করলেন কিন্তু লোকচক্ষুর আড়ালে গিয়ে। বি-টাউনের খবর, সন্তানসম্ভবা হয়ে পড়েছেন রিয়া। তাই তাড়াহুড়োয় বিয়ে সেরে ফেললেন।

04:06:08 PM

জলপাইগুড়ির নার্সিংহোমে চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

 জলপাইগুড়ির একটি নার্সিংহোমে রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে পরিবারের পক্ষ থেকে।

03:34:00 PM

 নেতাজি ইস্যুতে বোস পরিবারের সদস্য ও নেতাজি অনুগামীদের মিছিল শুরু

03:32:00 PM

মানিক সরকারকে খুনের হুমকি 
স্বাধীনতা দিবসের ভাষণ কাটছাঁট করা নিয়ে প্রসার ভারতীর সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন তিনি। এর তিনদিনের মধ্যেই ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকারকে ফেসবুকে খুনের হুমকি দেওয়া হল। পুলিশ সূত্রে খবর, ফেসবুকে এক মহিলার নামের অ্যাকাউন্ট থেকে একটি সংগঠনের নাম করে মানিক সরকারকে খুনের হুমকি দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, যে বা যারা ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে খুন করতে পারবে, সে বা তাদের ৫ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। ঘটনার কথা জানতে পেরে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করেছে পুলিশ। 

03:04:39 PM

কেতুগ্রামে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ, গুলিবিদ্ধ হয়ে কিশোরের মৃত্যু 

02:53:12 PM

কোলাঘাট ইঞ্জিনিয়ারিং কলেজে ছাত্র বিক্ষোভ, অধ্যাপকদের ঢুকতে বাধা, পঠনপাঠন শিকেয় 

01:41:07 PM