কলকাতা
 

২৬ এপ্রিল পর্যন্ত পুলিশ হেপাজত
মদের দোকানের মাসোহারা দিয়ে সোনা কিনতেন সেই আবগারি কর্তা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুষের টাকায় সোনা কিনতেন দুর্নীতি দমন শাখার হাতে ধৃত আবগারি দপ্তরের কর্তা অশোককুমার দে। মাসোহারা হিসাবে বিভিন্ন মদের দোকান থেকে যে টাকা পেতেন, তার বেশির ভাগটাই ব্যয় করতেন সোনা কেনার পিছনে। সোনার প্রতি তাঁর যে আগ্রহ ছিল, তার প্রমাণ মিলেছে বাড়ি থেকে ৩০ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধারের ঘটনায়। এর বাইরেও বিভিন্নজনের নামে তিনি সোনা কিনে রেখেছেন বলে খবর। যা চিহ্নিত করার চেষ্টা হচ্ছে। ধৃত নিজেই তদন্তকারী অফিসারদের কাছে স্বীকার করেছেন, প্রতি মাসে সোনা কেনাটা তাঁর অভ্যাসে পরিণত হয়েছিল। এমনকী স্বপ্ন দেখতেন, একদিন গোটা বাড়ি সোনায় মুড়ে ফেলবেন। যা শুনে আশ্চর্য হয়েছেন দুর্নীতি দমন শাখার অফিসাররা। আর কোথায় তাঁর নামে বেনামে সম্পত্তি রয়েছে, তা জানার চেষ্টা হচ্ছে।
তদন্তে উঠে আসছে, ঘাটাল, দাসপুর এলাকার কোনও মদের দোকানের মালিককেই রেহাই দেননি অশোকবাবু। সরকারি নিয়ম মেনে ব্যাবসা চালানোর পরও তাঁদের তিনি মাসোহারা দিতে বাধ্য করতেন বলে অভিযোগ। তা না হলে কেসের ভয় দেখাতেন। বেশ কিছু মদের দোকানের মালিক তাঁর সঙ্গে মাসিক বন্দোবস্তে রাজি না হওয়ায় তাঁদের বিরুদ্ধে কেস রুজু করেন। মোটা অঙ্কের জরিমানাও করা হয়। অথচ তাঁরা নিয়ম মেনেই ব্যাবসা করছিলেন। মাসে পাঁচ থেকে দশ হাজার টাকা পর্যন্ত আবগারি দপ্তরের এই কর্তাকে মাসোহারা দিতে হত বলে তদন্তকারী অফিসাররা জানতে পেরেছেন। তিনি নিজেই ঘুষের টাকা নিতেন। শুধু তাই নয়, বন্ধুবান্ধব বা ঘনিষ্ঠদের দেওয়ার নাম করে দামি ব্র্যান্ডের মদও নিয়ে আসতেন বিভিন্ন দোকান থেকে। সূত্রের খবর, এই এলাকায় ব্যাংকের ছাতার মতো যে সমস্ত বার গজিয়ে উঠছে, সেগুলিও অশোকবাবুকে মাসোহারা দিত। যেগুলির লাইসেন্স বা অনুমতি নেই বলেই জানা যাচ্ছে। এই ধরনের বারের জন্য মাসোহারার অঙ্ক ছিল বেশি। ঘুষের টাকা তিনি অফিসে বসেই নিতেন। তার প্রমাণ হিসাবে অভিযুক্তের অফিস থেকে প্রায় সাড়ে ছ’লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাকি ৮৭ লক্ষ টাকা উদ্ধার হয়েছে তাঁর শ্রীরামপুরের বাড়ি থেকে। আলমারিসহ বিভিন্ন জায়গায় এই টাকা রাখা ছিল। এর বাইরেও তিনি নগদ টাকা দিয়ে কয়েকদিন আগে প্রচুর সোনার গয়না কিনেছিলেন বলে জানা গিয়েছে।
এদিকে, ধৃতকে বৃহস্পতিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। আদালতে সরকারি পক্ষের আইনজীবী তমাল মুখোপাধ্যায় বলেন, ধৃতের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। ইতিমধ্যেই তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে টাকা, সোনার গয়নাসহ বিভিন্ন জিনিস পাওয়া গিয়েছে। তদন্তকারী অফিসাররা ওই অভিযুক্তের ব্যাংকের সমস্ত কাগজপত্র খতিয়ে দেখছেন। যদিও ধৃতের আইনজীবীদের দাবি, তাঁদের মক্কেলকে মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হয়েছে। সওয়াল-জবাব শেষে বিচারক ধৃতকে ২৬ এপ্রিল পর্যন্ত পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দেন।
21st  April, 2017
ভদ্রেশ্বরে দুর্ঘটনায় হুঁশ
ফিরল, পাকা জেটি শীঘ্র
আরও দু’টি দেহ উদ্ধার

বিএনএ, ভদ্রেশ্বর: ভদ্রেশ্বরের তেলেনিপাড়ায় বানের তোড়ে জেটি ভেঙে যাওয়ার ঘটনায় বৃহস্পতিবার সকালে ও সন্ধ্যায় আরও তিনটি মৃতদেহ উদ্ধার হল। পুলিশ জানিয়েছে, মৃতেরা হলেন সাদাব মোস্তাফা কুরেশি (১৭), মহম্মদ শামিম কুরেশি (৩৮) ও চন্দননগর কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র সুজিত সিং (২২)। সাদাব তেলেনিপাড়া ও শামিম গোন্দলপাড়ার বাসিন্দা।
বিশদ

নিম্ন আদালতের রায় খারিজ করে
অভিযুক্তকে মুক্তি দিল হাইকোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেখ এরতেজা আলির বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ, লোকঠকানো এবং জালিয়াতির অভিযোগ টিকল না কলকাতা হাইকোর্টে। অথচ, বিষ্ণুপুরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং বাঁকুড়া আদালতের অতিরিক্ত দায়রা বিচারক এইসব অভিযোগেই দোষী সাব্যস্ত করে অভিযুক্তকে কারাবাসের নির্দেশসহ জরিমানা করেছিলেন। বৃহস্পতিবার বিচারপতি সিদ্ধার্থ চট্টোপাধ্যায় আসামিকে বেকসুর খালাসের নির্দেশ দিলেন।
বিশদ

কলকাতা বিশ্ববিদ্যালয়
ক্ষমা চেয়েও কড়া সুর ছাত্রনেতার, পদত্যাগ প্রত্যাহার সেক্রেটারি ও বিভাগীয় প্রধানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উপাচার্য আশুতোষ ঘোষের হস্তক্ষেপে জট কাটল। কলা বিভাগের ফ্যাকাল্টি সেক্রেটারিকে অপমান করে বিতর্কে জড়িয়েছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রনেতা। বৃহস্পতিবার উপাচার্যের নির্দেশে এবং উপস্থিতিতে ওই আধিকারিকের কাছে ক্ষমা চাইলেন তিনি। এরপর পদত্যাগ প্রত্যাহার করে নেন আধিকারিক। 
বিশদ

  হাসপাতালে ভাঙচুর: জামিন পেল মূল অভিযুক্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত রায়চৌধুরি ধৃতের জামিনের আবেদন মঞ্জুর করেন।
বিশদ

পুনর্নিয়োগ বন্ধের প্রস্তাব কলকাতা বিশ্ববিদ্যালয়ে

 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: বয়স ৬০ পেরলেই আর পুনর্নিয়োগ নয়। সরকারি নীতি মেনেই কর্মী-আধিকারিকদের পুনর্নিয়োগের ক্ষেত্রে কড়া হচ্ছে কলকাতা বিশ্ববিদ্যালয়। এখানকার চালু নিয়ম অনুযায়ী, অবসরের পর ৬৫ বছর বয়স পর্যন্ত বিভিন্নভাবে কর্মী-আধিকারিকদের ব্যবহার করা হয়।
বিশদ

বারাকপুরে নৌকাডুবি, রক্ষা পেলেন যাত্রীরা

 বিএনএ, বারাকপুর: ভদ্রেশ্বরের তেলেনিপাড়ার জের মিটতে না মিটতেই বৃহস্পতিবার সন্ধ্যায় নৌকাডুবির ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে উত্তর বারাকপুর পুরসভার দেবীতলা ঘাটে। নৌকায় থাকা সব যাত্রীই গঙ্গায় পড়ে যান। যদিও ঘাটের একেবারে কাছেই দুর্ঘটনা ঘটায় কোনও প্রাণহানির খবর নেই বলে পুর কর্তৃপক্ষের দাবি।
বিশদ

ভদ্রেশ্বর
আত্মীয়ের বিয়েতে যাওয়ার পথেই বেঘোরে প্রাণ গেল মামা-ভাগনের

 অরূপ ভট্টাচার্য, ভদ্রেশ্বর, বিএনএ: কাজের চাপে সেভাবে কোথাও বেরনো হয়ে ওঠে না। তাই মেটিয়াবুরুজে আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য সকাল-সকাল কাজ মিটিয়ে বাড়ি থেকে রওনা দিয়েছিল মামা-ভাগনে। কিন্তু, একটু আনন্দ করতে যাওয়ার পথে দুর্ঘটনায় পরিবারের দু’জন সদস্যকে যে এভাবে হারাতে হবে তা কল্পনাও করতে পারেননি তেলেনিপাড়ার ৩ নম্বর মুসলিম কলোনির কুরেশি পরিবার। জেটি ভেঙে ছেলে ও শ্যালক নিখোঁজ হওয়ার খবর জানার পর থেকেই কান্নার রোল উঠেছে দুই পরিবারেই।
বিশদ

অমিতের সভাস্থলে পালটা সভা করবে তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সভা করে যাওয়ার তিনদিনের মধ্যে রবিবার সন্ধ্যায় নিউটাউনের ওই বুথেই সভা করবে তৃণমূল। জেলা তৃণমূলের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের নেতৃত্বে জেলার প্রায় সমস্ত বিধায়ক ও মন্ত্রী ওই সভায় উপস্থিত থাকবেন।
বিশদ

  এক কর্মীকে দলে ফেরালে ‘বিদ্রোহে’র হুমকি কাউন্সিলারের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক প্রাক্তন তৃণমূল কর্মীকে ফের দলে নেওয়া নিয়ে নতুন করে গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হয়েছে বিধাননগর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে। প্রাক্তন ওই কর্মীকে ফিরিয়ে আনা হলে বিদ্রোহের হুমকি দিতেও ছাড়েননি এলাকার কাউন্সিলার।
বিশদ

Pages: 12345



একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: বৃহস্পতিবার সকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার জালালখালিতে ট্রাক্টরের ধাক্কায় এক ছাত্রের মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা ট্রাক্টরটিতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জানিয়েছে, ঘাতক ট্রাক্টরের চালককে আটক করা হয়েছে। পুলিশ সূত্রে জানা ...

 সিমলা, ২৭ এপ্রিল (পিটিআই): দেশের ছোট ছোট শহরগুলিকে বিমান পরিষেবায় জুড়ে ফেলার উদ্দেশ্য নিয়ে ‘উড়ে দেশ কা আম নাগরিক’ বা ‘উড়ান’ প্রকল্প হাতে নিয়েছিল কেন্দ্রীয় ...

 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 পাঞ্জাব ৪২ /৩ (৫ ওভারে)

10:15:35 PM

 হায়দরাবাদ ২০৭ / ৩ (২০ ওভারে)

09:30:44 PM

 অন্ধ্রপ্রদেশে নৌকাডুবি, মৃত ১৩

 এক মর্মান্তিক নৌকাডুবিতে প্রাণ হারালেন প্রায় ১৩ জন। শুক্রবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনন্তপুরামু জেলায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় নিখোঁজ আরও চার যাত্রী। তাঁদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

08:48:18 PM

 হায়দরাবাদ ১০৭/১ (১০ ওভারে)

08:45:59 PM

 হায়দরাবাদ ৫০/০ (৫ ওভারে)

08:24:13 PM

টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত পাঞ্জাবের

 আইপিএল-এ কিংস ইলেভন পাঞ্জাব বনাম সানরাইজারস হায়দরাবাদের ম্যাচে টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নিল পাঞ্জাব

07:41:56 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...