কলকাতা
 

আগরপাড়ায় তৃণমূল কর্মীকে গুলি করে খুন, কারণ নিয়ে রহস্য

বিএনএ, বারাকপুর: বৃহস্পতিবার রাতে ঘোলা থানার আগরপাড়ার উষুমপুর এলাকায় এক তৃণমূল কর্মীকে গুলি করে খুন করার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। মৃতের নাম প্রদীপ দে (৫০) ওরফে কুটু। বাড়ির কাছেই দুষ্কৃতীরা এসে গুলি করে তাঁকে খুন করে। পরিবারের পক্ষ থেকে থানায় খুনের মামলা রুজু করা হয়েছে। দলের পক্ষ থেকে দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে। বারাকপুর পুলিশ কমিশনারেটের এক কর্তা বলেন, পুরানো শত্রুতার জের না অন্য কোনও কারণে তাঁকে খুন করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য একজনকে ইতিমধ্যেই আটক করা হয়েছে।
জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি বাড়িতে বসে ঘণ্টাখানেক টিভি সিরিয়াল দেখেন। সাতটা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে পাড়াতেই ছিলেন। রাতের দিকে বাড়ি ফেরার সময় উষুমপুর এলাকায় পুকুরঘাটের কাছে দুষ্কৃতীরা এসে তাঁকে লক্ষ্য করে গুলি করে। মাথায় ভারী কিছু জিনিস দিয়ে আঘাত করা হয়। আশপাশে জনবসতিপূর্ণ এলাকা হলেও রাতে গুলির আওয়াজ শুনে ভয়ে কেউ বাড়ি থেকে বের হয়নি। প্রায় আধ ঘণ্টা রক্তাক্ত অবস্থায় প্রদীপবাবু সেখানে পড়ে থাকেন বলে জানা গিয়েছে। পরে, স্থানীয় একজন দেখে তাঁর বাড়িতে খবর দেন। বাড়ির লোকজন তাঁকে গুরুতর জখম অবস্থায় স্থানীয় হাসপাতালে ভরতি করলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
গত বছর একটি গন্ডগোলের ঘটনায় প্রদীপবাবু ও তাঁর ছেলে বুম্বা দে জেলে ছিলেন। পরবর্তীকালে জামিনে তিনি মুক্তি পেলেও ছেলে জেলে রয়েছে। ছেলের জন্য দলের নেতাদের কাছে তদ্বিরও করেছিলেন। কিন্তু, বিষয়টি নিয়ে আইন আইনের পথে চলবে বলে দলের নেতারা এড়িয়ে গিয়েছিলেন। তা নিয়ে তিনি মানসিক কিছুটা কষ্টে ছিলেন। জানা গিয়েছে, তিনি ছোটখাট ব্যাবসা করতেন। পরিবারের লোকজনের দাবি, দলের পিছনেই সব সময় দিতেন। তবে, তাঁর কোনও শত্রু ছিল না। কী কারণে তাঁকে খুন করা হল তার উপযুক্ত তদন্ত করে দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন। পূর্ব পানিহাটি শহর তৃণমূলের সভাপতি সম্রাট চক্রবর্তী বলেন, প্রদীপ আমাদের দলের সক্রিয় কর্মী ছিলেন। গত বছর নির্বাচনের সময় বিরোধীদের অভিযোগের ভিত্তিতে নির্বাচনের অতি সক্রিয়তার কারণে তিনি জেল খেটেছিলেন। তাঁর এই খুন হওয়ার পিছনে বিরোধীদের ভূমিকা একেবারে উড়িয়ে দিচ্ছি না। খুনের ঘটনার উপযুক্ত তদন্ত করে দুষ্কৃতীদের গ্রেপ্তার করার জন্য পুলিশকে আমরা বলেছি।
20th  May, 2017
বলাগড়ে ডাকাতিতে বাধা দেওয়ায় বৃদ্ধকে খুন, জখম স্ত্রী

বিএনএ, চুঁচুড়া: ডাকাতিতে বাধা দেওয়ায় সুজিত বন্দ্যোপাধ্যায় (৭৩) নামে এক বৃদ্ধকে খুন করে চম্পট দিল দুষ্কৃতীরা। ডাকাতদের চপারের আঘাতে গুরুতর জখম হয়ে চুঁচুড়া ইমামবাড়া সদর হাসপাতালে চিকিৎসাধীন মৃতের স্ত্রী ঝরনা বন্দ্যোপাধ্যায়। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই রবিবার সকালে বলাগড় থানার বেহুলা স্টেশন সংলগ্ন এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দেয়।
বিশদ

ত্রিপল, পলিথিনে মুখ ঢেকেছে কুমোরটুলি
টানা বৃষ্টি থেকে মহিষাসুরের হাত, সিংহের নাক রক্ষাতে ব্যস্ত শিল্পীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রং-বেরঙের ত্রিপল আর পলিথিনে মুখ ঢেকেছে কুমোরটুলি! অঝোর ধারার এই বৃষ্টি থেকে এতদিনে তিলতিল করে গড়ে তোলা অর্ধসমাপ্ত মূর্তিগুলি বাঁচাতে প্রত্যেক শিল্পী-কারিগরই সবরকমভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
বিশদ

টানা বর্ষণে উত্তরে না জমলেও দক্ষিণের বিভিন্ন এলাকায় জমেছে জল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর কলকাতায় সেভাবে জল জমেনি। তবে ঘনঘোর বর্ষার রবিবারে উত্তর কলকাতাবাসীর এই ‘সুখ’-এর দেখা মেলেনি দক্ষিণ কলকাতায়। সেখানে চিরাচরিত জলছবিই ফুটে উঠেছে এই টানা বৃষ্টিতে। শনিবার রাত থেকে চলা টানা বর্ষণের পরও রবিবার দুপুরে ঠনঠনিয়া, আমহার্স্ট স্ট্রিট, কলেজ স্ট্রিট, মুক্তারামবাবু স্ট্রিটের মতো রাস্তাগুলিতেও জল জমে থাকতে দেখা যায়নি।
বিশদ

দমদম, রাজারহাট এলাকার বহু পাড়ায় ঘরে ঘরে জল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার রাত থেকে প্রবল বর্ষণে দমদম, দক্ষিণ দমদম ও রাজারহাট এলাকার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। সবচেয়ে খারাপ অবস্থা হয়েছে রাজারহাটের জ্যাংড়া, হাতিয়াড়া, জগৎপুর, প্রমোদগড়, দমদমের পি কে গুহ রোড, দুর্গানগর প্রভৃতি এলাকা।
বিশদ

বারাকপুর মহকুমার এলাকা জলমগ্ন, পাম্প চালিয়ে নামানোয় তৎপর পুরসভাগুলি

 বিএনএ, বারাকপুর: টানা দু’দিনের বৃষ্টিতে উত্তর ২৪ পরগনা জেলার বারাকপুর মহকুমার বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে গিয়েছে। অনেক জায়গায় দোকানে জল ঢুকে গিয়েছে। কোথাও আবার কোমর সমান জল জমে যাওয়ায় রাস্তা দিয়ে হাঁটাচলা করা বন্ধ হয়ে গিয়েছে। একাধিক জায়গায় বাড়ির মধ্যে জল ঢুকে পড়েছে।
বিশদ

ফের বাঘের হামলায় মৃত্যু

নিজস্র প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফের বাঘের হামলায় এক মৎস্যজীবীর মৃত্যু হল। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে সুন্দরবনের দোবাঁকির কাছে। মৃতের নাম রমেশ মণ্ডল (৩০)। বাড়ি বাসন্তীর মসজিদবাটিতে। তিনদিন আগে চার সঙ্গীর সঙ্গে রমেশ কাঁকড়া ধরতে জঙ্গলে গিয়েছিলেন।
বিশদ

জগদ্দলে আয়ুর্বেদিক কলেজে ফাইনাল পরীক্ষায় অকৃতকার্য বহু, ক্ষোভ

 বিএনএ, বারাকপুর: জগদ্দল থানা এলাকায় বেলে শংকরপুর রাজীব গান্ধী মেমোরিয়াল আয়ুর্বেদিক কলেজ ও হাসপাতালে ফাইনাল পরীক্ষায় অর্ধেকের বেশি ছাত্রছাত্রী এবার পাশ করতে পারেননি। মার্কশিট হাতে পেয়ে তাঁরা ক্ষোভে ফেটে পড়েছেন। ইতিমধ্যেই ছাত্রছাত্রীরা জোটবদ্ধ হয়ে স্বাস্থ্য ঩বিশ্ববিদ্যালয়ে গিয়ে ধরনা দিয়েছেন।
বিশদ

 চাকদহে তৃণমূলকর্মীর বাড়িতে গুলি

বিএনএ, বারাকপুর: শনিবার রাতে চাকদহ থানার পালপাড়া এলাকায় সুমন রায় নামে এক তৃণমূল কর্মীর বাড়ি লক্ষ্য করে দুষ্কৃতীরা গুলি চালায়। যদিও ঘটনার সময় বাড়িতে তিনি ছিলেন না।
বিশদ

বারুইপুরে ছাত্রের দেহ উদ্ধার, অভিযুক্ত পড়শিসহ ধৃত ৪

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রবিবার সকালে বারুইপুরের ঘোলাঘাটার পিয়ালি খাল সংলগ্ন ধানখেত থেকে এক ছাত্রের দেহ উদ্ধার করল পুলিশ। তার গলার নলি ও হাতের শিরা কাটা ছিল। শরীরে পচন ধরে গিয়েছে। গত বৃহস্পতিবার থেকে জগদীশ মণ্ডল নামে ওই ছাত্র নিখোঁজ ছিল। পুলিশ জানিয়েছে, মূল অভিযুক্ত পড়শি অশোক হালদারসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

 ব্যাগ ছিনতাইয়ের চেষ্টা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরের নামজাদা একটি হোটেলের মহিলা আধিকারিকের ব্যাগ ছিনতাইয়ের চেষ্টার ঘটনা ঘটল। ছিনতাইয়ের ব্যর্থ হয়ে ওই মহিলা আধিকারিককে মারধর করে অভিযুক্ত চম্পট দেয়।
বিশদ

 এটিএমের তথ্য হাতিয়ে টাকা লোপাট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফোনে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম কার্ড সেকশনের আধিকারিক বলে পরিচয় দিয়ে এক ব্যক্তির অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠল। এ ব্যাপারে তাপসী ঘোষ নামে শশীভূষণ দে স্ট্রিটের এক বাসিন্দা মুচিপাড়া থানায় অভিযোগ করেছেন।
বিশদ

Pages: 12345




একনজরে
 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ জুলাই: পার্টি লাইন অমান্য করে আর রাজ্যসভায় ফেরানো নয়। দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে নিয়ে এমনই সিদ্ধান্ত নিল সিপিএমের পলিটব্যুরো। যদিও এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার দলের কেন্দ্রীয় কমিটিরই। এই গুরুত্বপূর্ণ ইস্যুতে আগামীকাল, সোমবার থেকে ...

 নয়াদিল্লি, ২৩ জুলাই (পিটিআই): নোট সমস্যা মেটাবে নতুন ২০০ টাকার নোট। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআইয়ের সম্প্রতি এক রিপোর্টে এই বিষয়টি উল্লেখ করা হয়েছে। নোট বাতিল পরবর্তী সময়ে এখন ব্যাংকগুলির অবস্থা অনেকটাই স্থিতিশীল হয়েছে। ...

ওয়াশিংটন, ২৩ জুলাই: নির্বাচনে রিপাবলিকান প্রচার শিবিরের সঙ্গে রাশিয়ার যোগসাজশ বিষয়ে প্রশাসনে চলা দ্বন্দ্বের মধ্যেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিলেন, যে কাউকে ক্ষমা করার পুরো এক্তিয়ার তাঁর আছে। এক ট্যুইটে ট্রাম্প লিখেছেন, যখন সবাই জানে যে আমেরিকার প্রেসিডেন্টের ক্ষমা করার ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৩ জুলাই: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই দু’দিন আগে লোকসভায় কেন্দ্রীয় সংসদ বিষয়কমন্ত্রী অনন্ত কুমার স্পষ্ট জানিয়েছিলেন, পাহাড়ে হিংসা বন্ধ না হলে মোর্চার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। খেলাধুলায় কৃতিত্ব। বাক্যে ও আচরণে সংযমের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

23rd  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  July, 2017

দিন পঞ্জিকা

৮ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ দিবা ১২/২৩, পুষ্যানক্ষত্র দিবা ৭/৪৩, সূ উ ৫/৮/২৩, অ ৬/১/৪৩, অমৃতযোগ প্রাতঃ ৬/৫৩ পুনঃ ১০/২৪-১/২ রাত্রি ৭/১-৫/২৬, বারবেলা ৬/৪৭-৮/২৫ পুনঃ ৩/১-৪/৩৯, কালরাত্রি ১০/২২-১১/৪৩।

৭ শ্রাবণ, ২৪ জুলাই, সোমবার, প্রতিপদ ১/৫৩/২৪, পুষ্যানক্ষত্র ৯/৫০/৩৩, সূ উ ৫/৫/১০, অ ৬/২০/০, অমৃতযোগ দিবা ৬/৫১/৯, ১০/২৩/৬-১/২/৪ রাত্রি ৭/৩/১-৯/১২/৩, ১১/২১/৫-২/১৩/৭, বারবেলা ৩/১/১৮-৪/৪০/৯, কালবেলা ৬/৪৪/৩১-৮/২৩/৫৩, কালরাত্রি ১০/২১/৫৩-১১/৪২/৩৫।
 ২৯ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
হাতির আক্রমনে জখম হয়েছেন নাগরাকাটা ব্লকের খেরকাটা বস্তির এক যুবক
রবিবার রাতে হাতির আক্রমনে নাগরাকাটা ব্লকের খেরকাটা বস্তির পরিমল রায় (২৮) নামে এক যুবক জখম হয়েছেন। বর্তমানে ঐ যুবককে সুলকাপাড়া প্রাথমিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, গত রবিবার রাত দশটা নাগাদ একটি দলছুট দাঁতাল হাতি খেরকাটা জঙ্গল থেকে বেরিয়ে এসে পরিমল বাবুর ঘরটি ভেঙে দেয়। সেই সময় বাড়ির সবাই ঘুমিয়ে ছিল। সজাগ হওয়ার পর সকলেই পিছনের দরজা দিয়ে পালিয়ে গেলেও পরিমল বাবু পালাতে পারেননি। হাতিটি তাকে শুঁড় দিয়ে ধরে বাইরে ছুঁড়ে ফেলে দেয়।

05:36:00 PM

উত্তর কলকাতার মুরারী পুকুরে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির একটি অংশ
উত্তর কলকাতার ১৪ নম্বর ওয়ার্ডের ৪৪, মুরারী পুকুর রোডে একটি আড়াইতলা বাড়ির বারান্দার একাংশ ধসে পড়ে। আগে থেকে বিজ্ঞপ্তি দেওয়া এই বিপজ্জনক বাড়িটি পুরসভা ভেঙে দিচ্ছে।

05:22:56 PM

শিলাবতী নদীর বাঁধ ভেঙে প্লাবিত হল প্রায় ২৫টি গ্রাম, ভাঙছে মাটির বাড়ি
চন্দ্রকোণা-১ ব্লকের ডিঙালে শিলাবতী নদীর বাঁধ ভেঙে প্লাবিত হল প্রায় ২৫টি গ্রাম। আতঙ্কিত গ্রামবাসীরা বাড়িতে আশ্রয় নিলেও, মাটির বাড়িগুলি ভাঙতে শুরু করেছে।

05:15:42 PM

বিকাল ৪টায় দুর্গাপুর ব্যারাজ থেকে জল ছাড়া শুরু হল
বিকাল ৪টা থেকে দুর্গাপুর ব্যারাজে জল ছাড়া শুরু হয়েছে। এই মুহূর্তে এখান থেকে মোট জল ছাড়া হবে ৩৮ হাজার কিউসেক।

05:06:20 PM

'ঝাড়খণ্ড আমাদের না জানিয়ে জল ছেড়েছে, পরিস্থিতির উপর নজর রাখছি', বিমানবন্দরে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

04:35:15 PM

২৬ জুলাই বিসিসিআই-এর বিশেষ বৈঠকে যোগ দিতে পারবেন না এন শ্রীনিবাসন ও নিরাঞ্জন শাহ, নির্দেশ সুপ্রিম কোর্টের 

04:30:11 PM