কলকাতা
 
 

সল্টলেকে বিকে ব্লকের পুজো। নিজস্ব চিত্র

 ইস্ট-ওয়েস্ট: জট কাটল
সৌধগুলির ১০০ মিটারের বাইরে মেট্রোর সুড়ঙ্গ নিয়ে যেতে সহমত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে ইষ্ট-ওয়েস্ট মেট্রো রেলের জট কাটল। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি দীপঙ্কর দত্তকে ন্যাশনাল মনুমেন্ট অথরিটি (এনএমএ) তথা কেন্দ্রীয় সরকার জানাল, শর্তসাপেক্ষে গঙ্গা পেরিয়ে কলকাতার দিকে এগিয়ে আসা সুড়ঙ্গ সংরক্ষিত তিন সৌধের পাশ দিয়ে নিয়ে যাওয়া যাবে। কিন্তু, ১০০ মিটারের গণ্ডি পেরনো চলবে না। অর্থাৎ, সৌধগুলির ১০০ মিটারের মধ্যে কোনও নির্মাণ চলবে না। প্রকল্পের রূপকার কেএমআরসিএল আদালতকে আশ্বস্ত করে জানিয়েছে, প্রস্তাবিত সুড়ঙ্গ সৌধের ৮৫ মিটার দূর দিয়ে যাওয়ার কথা ছিল। যা আরও ১৫ মিটার সরিয়ে নেওয়া হবে। আদালতের অভিমত, সুবিচার পেলেন সাধারণ মানুষ।
ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ দপ্তর (এএসআই) দ্বারা সংরিক্ষত বেথ-এই-সিনাগগ, ম্যাঘেন ডেভিড সিনাগগ (দু’টিই ইহুদি প্রার্থনা মন্দির) এবং রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার প্রাচীন কারেন্সি বিল্ডিংকে নিয়ে প্রকল্পে জটিলতা তৈরি হয়েছিল। পরিত্রাণ পেতে কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড হাইকোর্টের দ্বারস্থ হয়। আপ ও ডাউন লাইনের সুড়ঙ্গ বানিয়ে হাওড়ার দিক থেকে আসা দৈত্যাকার যন্ত্র এই জটিলতার কারণে থামিয়ে দিলে সংলগ্ন এলাকায় বিপর্যয় দেখা দিতে পারে বলে তীব্র আশঙ্কা প্রকাশ করা হয় এই মামলার শুনানিতে। সেই সূত্রে কেন্দ্রীয় সরকারের ক্যাবিনেট সচিবের বক্তব্য জানতে চেয়েছিল আদালত। কিন্তু, এদিন প্রয়োজনীয় ছাড়পত্র কেন্দ্রীয় সরকারের আইনজীবী কৌশিক চন্দ পেশ করায় ওই আমলাকে কোনও বক্তব্য পেশ করতে হয়নি।
অনুমতিপত্রে বলা হয়েছে, সুড়ঙ্গপথের উপরে থাকা যাবতীয় নির্মাণ, এমনকী মহাকরণকে মেট্রো স্টেশন ও সংরক্ষিত সৌধের ১০০ মিটারের বাইরে রাখতে হবে। এএসআই-এর পূর্বঞ্চলীয় আঞ্চলিক অধিকর্তাকে চেয়ারম্যান করে একটি কমিটি গঠন করতে হবে। যেখানে আইআইটি খড়গপুরের কারিগরি বিশেষজ্ঞদের রাখতে হবে। আর থাকবেন কেএমআরসিএল-এর অফিসাররা। ওই তিন সৌধের নিরাপত্তার স্বার্থে কমিটি নিয়মিত পর্যবেক্ষণ ও প্রয়োজনীয় পদক্ষেপ করবে। প্রতি মাসে কাজের অগ্রগতির রিপোর্ট এনএমএ’র কাছে পেশ করতে হবে। নির্মাণকালে ও পরে সৌধগুলির হাল-হকিকতের দিকে নজর রাখতে কেএমআরসিএলকে প্রয়োজনীয় যান্ত্রিক ব্যবস্থা করতে হবে। কারণ, সুড়ঙ্গ তৈরির সময় বা সুড়ঙ্গপথে ট্রেন চললে, তার প্রতিক্রিয়া দেখার ব্যবস্থা রাখতে হবে। প্রাসঙ্গিক তথ্য এএসআই ও এনএমএ-কে পাঠাতে হবে।
ছাড়পত্র অনুযায়ী, কেএমআরসিএলকে ঐতিহ্যবাহী সৌধ ও স্মারক সম্পর্কে মানুষকে ওয়াকিবহাল করে তোলার জন্য একটি তহবিল তৈরি করতে হবে। নির্মাণকালে মাটির তলা থেকে যেসব প্রাচীন স্মারক মিলবে, সেগুলি রাখার মতো মিউজিয়াম বানাতে হবে। তহবিলের পরিমাণ কত হবে, তা সব পক্ষ আলোচনা করে ঠিক করবে। তার জন্যও একটি কমিটি অবিলম্বে গঠন করার কথা বলা হয়েছে। এই পথে যেসব মেট্রো স্টেশন সৌধগুলির আশপাশে হবে, সেগুলির প্রবেশ ও বাহির পথের নকশা যেন সেখানকার পরিবেশের সঙ্গে মানানসই হয়। স্টেশনগুলির অন্দরমহল যেন সৌধগুলির স্থাপত্যবিদ্যা ও শিল্পকলার অনুসারী হয়। সেখানে আলোকচিত্রের গ্যালারি, মানচিত্র ইত্যাদিও রাখতে হবে। যা কলকাতার ইতিহাস এবং ঐতিহ্যের সঙ্গে হবে মানানসই।
১৮ জুন থেকে আগামী তিন বছরের জন্য এই অনুমতি দেওয়া হয়েছে। অর্থাৎ, তার মধ্যে এই অংশের কাজ শেষ করতেই হবে। এই প্রেক্ষাপটে একটি সিনাগগের তরফে এদিন বলা হয়, ২০১০ সালের সংশ্লিষ্ট আইন অনুযায়ী কেন্দ্রীয় সরকার এমন অনুমতি দিতে পারে না। আদালত জানায়, সৌধটির ক্ষতি এড়াতে যথাযথ ব্যবস্থা নেওয়া হলে সমস্যা কোথায়? তাছাড়া যে পরিস্থিতি দেখা দিয়েছে, তাতে যন্ত্রগুলিকে মাটির নীচে থামিয়ে দিলে তার পরিণাম হত ভয়ংকর। তাছাড়া যে কেন্দ্রীয় সরকারের এই প্রকল্প, তারাই যদি অনুমতি দেয়, সেখানে বাধা কোথায়? দ্বিতীয়ত, এএসআই যেখানে সৌধগুলির সংরক্ষণের দায়িত্বে রয়েছে, অনুমতিও দিচ্ছে, সেখানে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। তাছাড়া মামলাটির নিষ্পত্তি করা হচ্ছে না। ৩ জুলাই ফের শুনানি হবে। তার আগে যন্ত্রগুলি স্ট্র্যান্ড রোডের নীচে পৌঁছে যাবে।
20th  June, 2017
রাস্তা থেকে ফুসলে এনে ন’বছরের বালককে
বলি দেওয়ার চেষ্টা চুঁচুড়ার দেবীপুরে, ক্ষিপ্ত জনতা বাড়ি ভাঙচুর করে মারধর করল তান্ত্রিককে

বিএনএ, চুঁচুড়া: রাস্তা থেকে ফুসলে দীপঙ্কর দাস নামে নয় বছর বয়সি এক বালককে বাড়িতে নিয়ে এসে বলি দেওয়ার চেষ্টার অভিযোগ উঠল চুঁচুড়ার দেবীপুর গ্রামের এক তন্ত্রসাধকের বিরুদ্ধে। অভিযুক্ত তান্ত্রিকের নাম স্বপন অধিকারি। এই ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে চুঁচুড়া স্টেশন লাগোয়া দেবীপুর গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। 
বিশদ

কালীপুজোর সংখ্যা বাড়লেও বিদ্যুতের সুষ্ঠু জোগানের আশ্বাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজোর তুলনায় কালীপুজোতে সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদার পরিমাণ কম থাকবে বলেই আভাস দিচ্ছেন রাজ্যের বিদ্যুৎকর্তারা। তাঁদের বক্তব্য, যে কোনও বড় ‘ইভেন্ট’-এর আগে বিদ্যুৎ চাহিদার গতিপ্রকৃতির হিসাব করার চেষ্টা হয়। এবারও কালীপুজোর আগে সেই কাজ করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, দুর্গাপুজোর তুলনায় সংখ্যায় বেশি হলেও, কালীপুজোতে সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদার পরিমাণ কমবে। মূলত, আবহাওয়ার পরিবর্তনের জন্যই সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদার গ্রাফ তুলনামূলকভাবে নীচের দিকে থাকবে বলে জানিয়েছেন তাঁরা।
বিশদ

কালীপুজোয় মেতেছে শহরতলি
আলোয় ভাসছে দমদম থেকে
রাজারহাট, রাস্তায় মানুষের ঢল

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: বুধবার থেকেই কালীপুজোয় মেতে উঠেছে দমদম থেকে রাজারহাট। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মধ্যেই কালীপুজোতেও জমজমাট সল্টলেক। বিশ্বকাপ উপলক্ষে রাজ্য সরকারের উদ্যোগে আলোর রোশনাইয়ে ভরে গিয়েছে গোটা সল্টলেক। তার সঙ্গে কালীপুজোর আলোকসজ্জা বাড়তি পাওনা। এদিন সন্ধ্যা থেকেই ঝিরঝিরে বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ রাস্তায় নেমেছেন।
বিশদ

উদ্বোধন পর্ব শেষ হতেই হাওড়ার মণ্ডপে
মণ্ডপে শ্যামা দর্শনে ভক্তদের ভিড়

 দেবদাস অধিকারী, হাওড়া: হাওড়া শহরে কালীপুজো নিয়ে শহরবাসী মাতোয়ারা। মঙ্গলবার হাওড়া শহরের বিগ বাজেটের অধিকাংশ পুজোর সাড়ম্বরে উদ্বোধন পর্ব মিটতে না মিটতেই দর্শকদের পুজো মণ্ডপে আনাগোনা শুরু হয়ে যায়। বুধবার হাওড়ার হাতেগোনা কয়েকটি কালীপুজোর আয়োজন ছাড়া সব মণ্ডপেই পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। বুধবার সকাল থেকে মেঘলা আকাশ। অসহ্য রোদ আর গরমের দাপাদাপি অনেকটাই কমে গিয়েছে।
বিশদ

টলিউড-বলিউড তারকা আর
নেতা-মন্ত্রী নিয়ে জমজমাট বারাসত-মধ্যমগ্রামের উদ্বোধন আসর

বিএনএ, বারাসত: প্রতীক্ষার অবসান। শুভ উদ্বোধনের মধ্য দিয়ে বুধবার থেকেই শুরু হয়ে গেল বারাসত-মধ্যমগ্রামের ঐতিহ্যবাহী কালীপুজো আর আলোর উৎসব। কোথাও টলিউড-বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের চমক, সামনে থেকে দেখার জন্য কিংবা সেলফি নেওয়ার আশায় উপচে পড়া ভিড়, কোথাও আবার পরিচিত নেতা-মন্ত্রীদের উদ্বোধনের ছবি। সঙ্গে ঢাক, কাঁসর ও ঘণ্টার ধ্বনি। উদ্বোধনের তালে তালে মণ্ডপেও নামল উৎসুক দর্শনার্থীদের ভিড়। সন্ধ্যা নামতেই সেই ভিড় ছড়িয়ে গেল দুই শহরজুড়ে।
বিশদ

বারাসত-মধ্যমগ্রামের কালীপুজো,
চালু হল পুলিশের বিশেষ ‘অ্যাপ’

বিএনএ, বারাসত: বারাসত-মধ্যমগ্রামের কালীপুজোয় দর্শনার্থীদের সুবিধার জন্য উত্তর ২৪ পরগনা জেলা পুলিশের উদ্যোগে স্মার্টফোনে ‘অ্যান্ড্রয়েড অ্যাপ’ চালু হল। এই অ্যাপে জিপিএস ম্যাপের মাধ্যমে শহরের বড় বড় পুজো মণ্ডপগুলিতে পৌঁছানো যাবে। কোথায় রয়েছে রেস্তরাঁ, কোথায় চিকিৎসা কেন্দ্র আর কোথায় মিলবে পুলিশি সাহায্য, সবই রয়েছে এই অ্যাপে। শুধু তাই নয়, পুজোর সময় কেউ বিপদে পড়লে, অ্যাপের মাধ্যমেই পুলিশের কাছে অভিযোগ জানানো যাবে।
বিশদ

থিম নির্ভরতা কালীপুজোতেও
দর্শক টানতে তৈরি বারোয়ারিগুলি,
বাড়ি ও আশ্রমে সাবেকিয়ানাই ভরসা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোতেও থিমের ছোঁয়া। শহর এবং শহরতলির বিভিন্ন জায়গায় এবার সাবেকিয়ানার পাশাপাশি থিমেও মেতেছে পুজো উদ্যোক্তারা। মণ্ডপের সঙ্গে প্রতিমাতেও এসেছে বৈচিত্র্য। সকলেরই উদ্দেশ্য, প্যান্ডেলে ভিড় বাড়িয়ে দর্শনার্থীদের মন জয় করা।
বিশদ

কালীপুজো আসতেই বেসরকারি বাস অমিল, নাকাল যাত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোর আগের দিন থেকেই রাস্তায় বাসের সংখ্যা কমতে শুরু করেছে। বুধবার অন্যান্য কাজের দিনের তুলনায় বেসরকারি বাসের সংখ্যা ছিল তুলনামূলকভাবে কম। আজ, বৃহস্পতিবার পুজোর জন্য বেসরকারি বাসের সংখ্যা কমবে আরও। প্রায় একই পরিস্থিতি থাকবে শুক্রবারও।
বিশদ

 বৃদ্ধাকে মেরে অচৈতন্য করে সোনার বালা নিয়ে পালাল দুষ্কৃতী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরের বুকে আক্রান্ত এক বৃদ্ধা। নিউ আলিপুরের পর এবার জোড়াসাঁকো থানা এলাকায়। ঘরের ভিতরে ঢুকে বৃদ্ধার মাথায় ভারী কিছু দিয়ে আঘাত করে তাঁর হাত থেকে সোনার গয়না লুট করে পালাল এক দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছে জোড়াসাঁকোর তারাচাঁদ দত্ত স্ট্রিটের একটি আবাসনে। বৃদ্ধার নাম হীরাগৌরী পারেখ (৮৫)।
বিশদ

 নিষিদ্ধ বাজিসহ ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিষিদ্ধ বাজিসহ একজনকে গ্রেপ্তার করল দক্ষিণ বন্দর থানার পুলিশ। বুধবার সন্ধ্যায় স্থানীয় বি কে রোড এবং রিমাউন্ড রোডের ক্রসিংয়ে টহলরত পুলিশ কর্মীদের সন্দেহ হওয়ায় তাঁরা একটি মিনিডোর গাড়িকে আটকায়। গাড়ি থেকে ৩২০ কেজির নিষিদ্ধ বাজি বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

 ক্যানিংয়ে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ভাঙচুর

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিজেপি-তৃণমূল কর্মী-সমর্থকদের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল ক্যানিং। দু’পক্ষের সমর্থকরা একে অপরের বিরুদ্ধে এই ঘটনার পর অভিযোগ দায়ের করেছেন। ঘটনায় দু’পক্ষের বেশ কয়েকজন গুরুতর জখম হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): হিমাচল প্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের ৬৮টি আসনেই বুধবার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বিজেপি। তালিকায় নাম রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমল ও রাজ্য বিজেপি’র সভাপতি সতপাল সিং সাত্তির। ...

 সংবাদদাতা, শিলিগুড়ি: নর্থবেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৩ থেকে ২৮ অক্টোবর শিলিগুড়ি ইনডোর স্টেডিয়ামে আন্তর্জাতিকমানের টেবল টেনিস প্রতিযোগিতার আসর বসছে। এর জন্য শিলিগুড়ি পুরসভাকে আয়োজকদের ৯০ হাজার টাকা দিতে হয়েছে। ...

বিএনএ, মেদিনীপুর: বুধবার মেদিনীপুরে জেলাশাসকের কার্যালয়ে ঝাড়গ্রাম জেলার উন্নয়নমূলক কাজকর্মের পর্যালোচনায় বৈঠক ডাকা হয়। নতুন জেলার উন্নয়নে গতি আনতে ঝাড়গ্রামের জেলাশাসকের মাথায় পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককে বসিয়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যালেরিয়া হয়েছে কি না, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে ঘরে বসেই। দরকার শুধু একটা ইন্টারনেট কানেকশন সমেত স্মার্ট ফোন এবং একটি কাগজে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হবার সম্ভাবনা। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ঘ ১২/৪২, নক্ষত্র-হস্তা, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৫/২, অমৃতযোগ দিবা ঘ ৭/১০ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪৭ মধ্যে। সন্ধ্যা ঘ ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ২/১৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১২/৫৬ মধ্যে।

দীপান্বিতা কালীপুজো
 
১ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১১/৫১/১০, নক্ষত্র-হস্তানক্ষত্র রাত্রি ৭/৪৪/৩৯, সূ উ ৫/৩৮/২, অ ৫/৪/৫৮, অমৃতযোগ দিবা ৭/৯/৩, ১/১৫/৫৯-২/৪৭/৩৪, রাত্রি ৫/৫৫/১০-৯/১৫/৫৯, ১১/৪৬/৩৬-৩/৭/২৫, ৩/৫৭/৩৮-৫/৩৮/৩৩, বারবেলা ৩/৩৯/৬-৫/৪/৫৮, কালবেলা ২/১৩/১৪-৩/৩৯/৬, কালরাত্রি ১১/২১/৩০-১২/৫৫/৩৮।

দীপান্বিতা কালীপুজো
২৮ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

18-10-2017 - 09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

18-10-2017 - 08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 07:04:08 PM