কলকাতা
 

  চিটফান্ড কর্তাদের গ্রেপ্তারে গড়িমসি, ৩ থানার ওসিকে কোর্টে হাজির হওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রেপ্তারি পরওয়ানা জারি থাকা সত্ত্বেও এক চিটফান্ড সংস্থার কর্তা ব্যক্তিদের গ্রেপ্তার করতে গড়িমসি করায় তিন থানার ওসিকে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দিল আদালত। সোমবার ব্যাঙ্কশালের পঞ্চম ‘বিশেষ’ আদালতের বিচারক চরম উষ্মা প্রকাশ করে ওই নির্দেশ দিয়েছেন। ওই তিনটি থানা হল বেলঘরিয়া, লেকটাউন এবং ডোমজুড়। আগামী ২৭ জুলাই ওই হাজিরার দিন ধার্য হয়েছে।
সেবির আইনজীবী যামিনীরঞ্জন ঘোষ জানান, দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের ওই চিটফান্ড সংস্থাটি ২০০৭ সাল থেকে ২০১১ সালের মধ্যে বাজার থেকে ১৪ কোটি ২৫ লক্ষ টাকা তোলে। আদালতে সেবির তরফে মামলা দায়ের করার পরই সংস্থার অভিযুক্ত কর্তাদের বিরুদ্ধে বিচারক জামিন অযোগ্য গ্রেপ্তারি পরওয়ানা জারি করেন। তারপরই তড়িঘড়ি তিন কর্তা আদালতে আত্মসমর্পণ করে জামিন নেয়। কিন্তু বাকিদের গ্রেপ্তারের ক্ষেত্রে পুলিশ কোনও ব্যবস্থা না নেওয়ায় এদিন বিচারক ওই তিন থানার ওসিকে কোর্টে হাজির হওয়ার নির্দেশ দেন। সেই সঙ্গে কেন তাদের গ্রেপ্তার করা হচ্ছে না, তারও কারণ দর্শানোর কথা বলা হয়। এদিন ফের নতুন করে ওই অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারি করা হয়। আদালত সূত্রে জানা গিয়েছে, ওই অভিযুক্তরা হল মহম্মদ শাহওনয়াজ আলি, মহম্মদ শেখ মুকলেশ্বর রহমান, অলোক দাস, সিদ্ধার্থ সর্দার, প্রদীপ সর্দার, সুকুমার মণ্ডল ও রাজীব দাস।
20th  June, 2017
গড়িয়ার দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ, চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরের একটি নামজাদা কলেজে র‌্যাগিংয়ের অভিযোগ উঠল। মঙ্গলবার এই অভিযোগ উঠেছে গড়িয়ার দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজের তৃণমূল ছাত্রপরিষদ পরিচালিত সংসদের বিরুদ্ধে।
বিশদ

 গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুতে ননদের পুলিশ হেপাজত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানিকতলায় গৃহবধূ নন্দিতা বিশ্বাসের (২৩) অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় ধৃত মৃতার ননদ রাখি দও (বিশ্বাস) ওরফে শেলির জামিনের আবেদন বাতিল করে দিল আদালত। মঙ্গলবার শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) শুভদীপ রায় ধৃতকে আগামী ২৮ আগস্ট পর্যন্ত পুলিশ হেপাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

  ন্যাশনালে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি উঠল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার রাত থেকে মঙ্গলবার রাত—টানা তিনদিন কয়েকশো রোগী ও বাড়ির লোকজনকে ভুগিয়ে, রাজ্য স্বাস্থ্য দপ্তরের কর্তাদের দুশ্চিন্তা বাড়িয়ে অবশেষে কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ইনটার্নদের কর্মবিরতি উঠল।
বিশদ

  ডায়মন্ডহারবার ফকিরচাঁদ কলেজে দুর্নীতির অভিযোগ, বিক্ষোভ, পোস্টারে ছয়লাপ

 নিজস্ব প্রতিনিধি, ডায়মন্ডহারবার: ফকিরচাঁদ কলেজের ভিতরেই অনেকটা জায়গা নিয়ে তৈরি হয়েছে ছাত্রী আবাস। সাদা ও নীল রঙের সেই বিশাল বাড়িটি বানাতে খরচ হয়েছে কোটি টাকার কাছাকাছি। দু’ বছর আগে তা সম্পূর্ণ হলেও তার দরজা এখনও খোলেনি। ফলে কলেজে পড়তে আসা দূরদূরান্তের ছাত্রীদের বেশি পয়সা দিয়ে ওই এলাকার বিভিন্ন বাড়িতে মেস করে থাকতে বাধ্য হচ্ছেন।
বিশদ

  বেজির লোমের তুলি তৈরির কারখানা বিহারে স্থানান্তরিত, ক্রেতা কলকাতাই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেজির লোম সরবরাহের ‘হাব’ বঙ্গনগরের চক্র অনেকটা ভাঙলেও, তা নতুন করে ভিন রাজ্যে সক্রিয় হচ্ছে। কিন্তু সেই ভিন রাজ্যে তৈরি তুলির মূল ক্রেতা এখনও কলকাতাই। প্রসঙ্গত, সোমবার ওল্ড চীনা বাজারে চারটি দোকানে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণে বেজির লোম দিয়ে তৈরি তুলি উদ্ধার হয়।
বিশদ

  বাতিস্তম্ভ থেকে বিদ্যুৎস্পর্শে মৃত্যু রুখতে
যৌথ পদক্ষেপ করছে সিইএসসি, পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাস কয়েক আগে বর্ষার জমা জলে রাস্তায় হাঁটতে গিয়ে হাত ত্রিফলা বাতিস্তম্ভে লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু হয়। সেই ঘটনার কিছুদিন পর একই ধরনের ঘটনা ঘটে শহরের অপর প্রান্তে। চলতি বর্ষায় একবালপুরে ট্রান্সফরমারের লোহার স্তম্ভে হাত লেগে মর্মান্তিক মৃত্যু হয় দু’জনের।
বিশদ

মেহের আলি লেনে গুলি চালানোয়
অভিযুক্তরা স্থানীয় হয়েও অধরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেনিয়াপুকুর থানার মেহের আলি লেনে গুলি চালানোর ঘটনায় অভিযুক্তরা এখনও অধরা। দুষ্কৃতীরা স্থানীয় হওয়া সত্ত্বেও তাদের হদিশ পেতে পুলিশকে এত বেগ পেতে হচ্ছে কেন, তা নিয়ে প্রশ্ন উঠছে শুরু করেছে বিভিন্ন মহলে।
বিশদ

জালনোটের মামলা থেকে রেহাই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাক্ষ্য প্রমাণের অভাবে ফের জালনোটের মামলা থেকে খালাস পেয়ে গেলেন এক অভিযুক্ত। নাম রহিম মল্লিক। তিনি হুগলির জাঙ্গিপাড়া থানা এলাকার বাসিন্দা। কলকাতা নগর দায়রা আদালতের প্রথম ফাস্ট ট্র্যাক আদালতের বিচারক মঞ্জুশ্রী মণ্ডল ওই অভিযুক্তকে মামলা থেকে অব্যাহতি দেন।
বিশদ

  ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু, উত্তেজনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবম শ্রেণির এক ছাত্রীর আত্মহত্যা ঘিরে উত্তেজনা ছড়াল হরিদেবপুরের রামচন্দ্রপুরে। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রীর নাম অপর্ণা হালদার (১৫)। তার বাড়ি মন্দিরবাজারে। রামচন্দ্রপুরে একটি মিশন স্কুলে থেকে সে পড়াশুনা করত।
বিশদ

  কসবার ঘটনায় ধৃত আরও ৫

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কসবার সিন্ডিকেট কারবারিদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আরও পাঁচজনকে গ্রেপ্তার করল পুলিশ। সোমবার রাত থেকে মঙ্গলবার সকালের মধ্যে এই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

 বাগদায় ৮ কেজি গাঁজা উদ্ধার

 বিএনএ, বারাসত: বাগদার মাগুরকোনা সীমান্ত থেকে আট কেজি গাঁজা উদ্ধার করল বিএসএফ। পাচারের জন্য এক চোরাকারবারি ওই গাঁজা নিয়ে বাংলাদেশ সীমান্ত পার হওয়ার চেষ্টা করছিল।
বিশদ

Pages: 12345




একনজরে
 চেন্নাই, ২২ আগস্ট (পিটিআই): এআইএডিএমকে’র দুই গোষ্ঠীর মিলনের বিরুদ্ধে প্রত্যাশামাফিক পদক্ষেপ নিল দীনকরণ গোষ্ঠী। এদিনই রাজ্যপাল বিদ্যাসাগর রাওয়ের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রী পালানিস্বামীর প্রতি আস্থা না থাকার কথা জানিয়ে এসেছেন শশীকলার অনুগামী বিধায়করা। এদিন রাজভবনের তরফে ওই বিধায়কদের সঙ্গে রাজ্যপালের ...

ওয়াশিংটন, ২২ আগস্ট: সন্ত্রাসবাদ নির্মূলের প্রচেষ্টায় আমেরিকার পাশে না থাকলে পাকিস্তানকে অনেক কিছু হারাতে হবে বলে সতর্ক করে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বললেন, জঙ্গিদের স্বর্গরাজ্য পাকিস্তান। গোটা বিশ্বে সন্ত্রাস চালিয়ে সেখানে নিশ্চিন্ত নিরাপত্তা পাচ্ছে জঙ্গিরা। ইসলামাবাদকে এর মূল্য চোকাতে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে লোড নেই, তাই লোডশেডিংও নেই। রাজ্যের শিল্প পরিস্থিতির সমালোচনা করতে গিয়ে একথাই বললেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। মঙ্গলবার শহরের এক পাঁচতারা হোটেলে ইইপিসি ইন্ডিয়ার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসেছিলেন। ...

 বিএনএ, জলপাইগুড়ি: মঙ্গলবার মোহিতনগরের গৌরীহাটে পুলিশি হয়রানির অভিযোগ তুলে গোরুর ক্রেতা-বিক্রেতাদের একাংশ ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে। প্রায় ১০ মিনিট ওই অবরোধ চললেও কোতোয়ালি থানার পুলিশ গিয়ে অবরোধকারীদের হটিয়ে দিয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হওয়ার সম্ভাবনা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৯৮-কথা সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪৪- অভিনেত্রী সায়রাবানুর জন্ম
১৯৯৪- ইংলিশ চ্যানেল অতিক্রমকারী সাঁতারু আরতি গুপ্তর (সাহা) মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৭ টাকা ৬৪.৯৫ টাকা
পাউন্ড ৮১.১৪ টাকা ৮৩.৯৫ টাকা
ইউরো ৭৪.০৩ টাকা ৭৬.৬৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  August, 2017
পাকা সোনা (১০ গ্রাম) 29445
গহনা সোনা (১০ (গ্রাম) 27935
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) 28355
রূপার বাট (প্রতি কেজি) 39000
রূপা খুচরো (প্রতি কেজি) 39100
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ ভাদ্র, ২৩ আগস্ট, বুধবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩, পূর্বফাল্গুনীনক্ষত্র দিবা ২/৪, সূ উ ৫/১৯/৫৩, অ ৫/৫৮/৪৭, অমৃতযোগ দিবা ৭/০ পুনঃ ৯/৩৩-১১/১৪ পুনঃ ৩/২৮-৫/৯ রাত্রি ৬/৪৫-৯/১ পুনঃ ১/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/২৯-১০/৪ পুনঃ ১১/৩৯-১/১৪, কালরাত্রি ২/৩০-৩/৫৫। ব্রাহ্মসমাজে ভাদ্রোৎসব
৬ ভাদ্র, ২৩ আগস্ট, বুধবার, দ্বিতীয়া রাত্রি ৯/৫৫/৩৫, পূর্বফাল্গুনীনক্ষত্র ৩/৫৫/৫০, সূ উ ৫/১৭/২২, অ ৬/০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৯/১০, ৯/৩১/৪১-১১/১৩/৩৯, ৩/২৮/৮-৫/৯/৫৬ রাত্রি ৬/৪৫/৫৬-৯/০/১৩, ১/৩৭/৪৭-৫/১৭/৩৮, বারবেলা ১১/৩৯/৬-১/১৪/৩২, কালবেলা ৮/২৮/১৪-১০/৩/৪০, কালরাত্রি ২/২৮/১৪-৩/৫২/৫৮। ব্রাহ্মসমাজে ভাদ্রোৎসব 
৩০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 মুর্শিদাবাদে নৌকাডুবি, মৃত ১
মুর্শিদাবাদের ভরতপুর থানার পল্লীশ্রী গ্রামে নৌকাডুবির ঘটনা ঘটেছে। মৃত ১। নিখোঁজও ১ জন। মৃতা ছয় বছরের এক স্কুল ছাত্রী। নাম ববিতা রাজবংশী।

06:11:00 PM

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ইংল্যান্ডের তারকা স্ট্রাইকার ওয়েন রুনি

06:09:57 PM

একে মিত্তলের জায়গায় রেলওয়ে বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন অশ্বিনী লোহানি

04:55:00 PM

সেনসেক্স উঠল ২৭৬ পয়েন্ট

04:35:00 PM

 ইয়েমেনে জঙ্গি অধ্যুষিত এলাকায় সেনার বিমান হানা, মৃত ৩০

04:34:00 PM

ওয়ার্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ: সাইনা নেহওয়াল হারালেন সাবরিনা জাকুয়েটকে, স্কোর: ২১-১১, ২১-১২

04:33:36 PM