কলকাতা
 

রসগোল্লার স্বীকৃতির আলোচনা ফিল্মোৎসব প্রাঙ্গণেও
দৈনন্দিন জীবন নিয়েই ছবি করেন থাই পরিচালক পেন

অভিনন্দন দত্ত, কলকাতা: চলচ্চিত্র উৎসবের পঞ্চম দিনে সবথেকে বড় আকর্ষণ ছিল জাঁ লুক গদারের ছবি ‘গ্র্যাঞ্জার অ্যান্ড ডেকাডেন্স অব আ স্মল ফিল্ম বিজনেস’। ১৯৮৫ সালে গদার টেলিভিশনের জন্য ছবিটি তৈরি করা শুরু করেন। পরের বছর সমাপ্ত ছবিটি এই প্রথম কলকাতা তথা ভারতে প্রদর্শিত হল। তবে মঙ্গলবার স্পেশাল স্ক্রিনিং বিভাগে এই ছবি দেখতে আশানুরূপ ভিড় হল না। সকালে নন্দন ১এ প্রেক্ষাগৃহ ছিল প্রায় ফাঁকা। এদিন আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে দেখানো হল পরিচালক সেলিম গুনের ছবি ‘দ্য ডিসএনচ্যান্টেড’ (তুরস্ক)। স্পেশাল ট্রিবিউট বিভাগে ছিল জ্যাক ডইলনের ‘রডিন’ (ফ্রান্স) এবং করিয়েদা হিরোকাজুর ‘দ্য থার্ড মার্ডার’ (জাপান)। সমকালীন মরোক্কোর ছবির মধ্যে ছিল ‘জিরো’। এছাড়াও ভারতীয় ছবির প্রতিযোগিতা বিভাগে ‘টু লেট’, ন্যাশনাল বেস্ট বিভাগে ‘রিজার্ভেশন’ ও ‘রং সাইড রাজু’ এবং নেটপ্যাকে ‘আভিচি’ ছিল দর্শকদের কৌতুহলের কেন্দ্রে। মঙ্গলবার ছিল শিশু দিবস। এদিন শিশির মঞ্চে ক্ষুদে দর্শকদের জন্য দেখানো হয় পরিচালক প্রমোদ পাঠকের ছবি ‘পিন্টি কা সাবুন’। শিশু দিবসে প্রতি বছরই চলচ্চিত্র উৎসবের উদ্যোক্তরা শিশুদের হাতে নানারকম উপহার তুলে দেন। এবারও অন্যথা হয়নি। উপস্থিত ছিলেন উৎসব অধিকর্তা যাদব মণ্ডল।
এদিন মুখোমুখি বিভাগে নিজের ছবি প্রসঙ্গে জানান থাইল্যান্ডের জনপ্রিয় পরিচালক পেন-এক রতনারুয়াং। রেট্রোস্পেকটিভ বিভাগে তাঁর ছ’টি ছবি দেখানো হচ্ছে। অধ্যাপক মানস ঘোষের সঞ্চালনায় প্রায় এক ঘণ্টার বক্তৃতায় তিনি বদলে যাওয়া থাইল্যান্ডের বর্তমান ছবি তুলে ধরেন। ডিজাইনিং-এর মাধ্যমে কেরিয়ার শুরু করেছিলেন পেন। পরে টিভি বিজ্ঞাপনের হাত ধরে ছবির করার সিদ্ধান্ত নেন। কোনওরকম ফিল্ম স্কুলের প্রথাগত শিক্ষা না থাকায় ১৯৯৭ সালে প্রথম ছবি ‘ফান বার কারাওকে’ তৈরির সময়ে তাঁর প্রযোজক পেতে অসুবিধা হয়েছিল। ছবিটি বার্লিন চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হওয়ার পর প্রযোজকদের নজরে আসেন তিনি। তাঁর ছবির মধ্যে দিয়ে বরাবর উঠে এসেছে থাইল্যান্ডের সাধারণ মানুষের জীবনকথা। তিনি বলেন, আমার অন্যতম প্রিয় পরিচালক উডি অ্যালেন যেমন নিউ ইয়র্কের জীবনযাত্রাকে তুলে ধরেন, তেমনি ব্যাংকক শহরের দৈনন্দিন জীবন নিয়ে আমি ছবি করতে ভালোবাসি। ‘সিক্সটি নাইন’ তেমনই একটি ছবি। ১৯৯৯ সালে থাইল্যান্ডের অর্থনৈতিক দুরাবস্থার কথা ফুটে উঠেছে তাঁর ছবিতে। চাকরি খোয়ানোর পর মুখ্য চরিত্র একটা দিন কীভাবে কাটাচ্ছে, সেই নিয়ে ছবি এগিয়েছে। ‘ট্রানজিস্টর লাভস্টোরি’তে তাঁর ছবি সরে এল গ্রামজীবনে। ডাক পেলেন কান চলচ্চিত্র উৎসবে। তবে সব থেকে বড় পরিচিতি এনে দিল ২০০৩ সালে ‘লাস্ট লাইফ ইন দ্য ইউনিভার্স’ ছবিটি। ধীর গতির ছবি নিয়ে পরীক্ষা করতে গিয়ে তিন বছর পর বানালেন রিভেঞ্জ থ্রিলার ‘ইনভিজিবল ওয়েভস’। ধাক্কা খেলেন। তাঁর কথায়, আমি যে কখনও ভুল করতে পারি, তা বুঝিনি। ছবিটা ফ্লপ করায় নিজেকে বিশ্বাসঘাতক মনে হচ্ছিল। অগত্যা পুরনো পন্থার হাত ধরলাম। ‘প্লয়’ (২০০৭) তাঁর প্রমাণ। আমেরিকায় বসবাসকারী দম্পতি দেশে ফিরে হোটেলে নিজেদের কীভাবে আবিস্কার করে, তাই নিয়েই গল্প। ‘নিম্ফ’ ছবিতে দেখালেন মানুষের থেকে ভূতেরা ভালো। তবে দেশের ভঙ্গুর রাজনৈতিক পরিস্থিতিকে তুলে ধরলেন ‘প্যারাডক্সোক্রেসি’ তথ্যচিত্রের মাধ্যমে। নাম না করেই থাইল্যান্ডের প্রাক্তন এবং বর্তমান প্রধানমন্ত্রীর রাজনৈতিক মতাদর্শের সমালোচনা করেন তিনি।
এদিন দুপুরে বাংলা অ্যাকাডেমিতে ‘হু স্পিকস দ্য লিটল ল্যাংগুয়েজেস’ বিষয়ে বক্তব্য পেশ করেন পরিচালক কে রমেশ কামাথ ও রাহুল শর্মা। সঞ্চালনায় ছিলেন রত্নোত্তমা সেনগুপ্ত। এরপর সাংবাদিক সম্মেলনে যোগ দেন সেলিম গুনে। তিনি বলেন, তুরষ্কে সরকারি এবং ব্যক্তিগত- এই দুই ধরনের সেন্সরশিপ কাজ করে। সবথেকে গুরুত্বপূর্ণ হল ছবি তৈরির সময় নিজের মনকে উন্মুক্ত রাখা। এরপর সাংবাদিকদের মুখোমুখি হন ‘টিকলি অ্যান্ড লক্ষ্মী বম্ব’ ছবির পরিচালক আদিত্য কৃপালিনী এবং অভিনেত্রী চিত্রাঙ্গদা চক্রবর্তী। এছাড়াও বিকালে আড্ডা জোনের আলোচনার বিষয় ছিল ‘কমেডিয়ান কি শুধুই টাইপকাস্ট?’ অনিন্দ্য চট্টোপাধ্যায়ের সঞ্চালনায় এই বিষয়ে বক্তব্য পেশ করেন পরাণ বন্দ্যোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, তনিমা সেন, মানসী সিনহা, কাঞ্চন মল্লিক, অম্বরীশ প্রমুখ। এদিনের অন্যতম আলোচ্য ঘটনা রসগোল্লার বাঙালি স্বীকৃতি। বাঙালির রসবোধ প্রসঙ্গে সেই রসগোল্লার কথাও উঠে এল। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। আগামীকাল শিশির মঞ্চে দেখানো হবে শ্রীপর্ণা সেন রায় ও মৃন্ময় মজুমদারের স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘সেরুলিন’।
15th  November, 2017
হাসপাতালের চক্কর কেটেও মেলেনি চিকিৎসা, অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, সিউড়ি: জেলা থেকে শহরের সরকারি হাসপাতালে লাট্টুর মতো চরকিপাক খেয়েও মেলেনি সুরাহা। দু’বছরের এক শিশুর পায়ে ঢুকে যাওয়া সুচ বের করার ক্ষেত্রে ইলামবাজার থানার জগদলপুর গ্রামের বাসিন্দা হাসুনুর জামালের পরিবারকে এমনই হয়রানি পোহাতে হয়েছে।
বিশদ

তিনটি অস্বাভাবিক মৃত্যু রাজারহাট-নিউটাউনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ২৪ ঘণ্টায় তিনটি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল রাজারহাট-নিউটাউন এলাকায়। শুক্রবার রাজারহাটের কাশিনাথপুরের বাসিন্দা ফরিদ আলি মোল্লার ঝুলন্ত দেহ উদ্ধার হয় তাঁর বাড়ি থেকে। স্থানীয় একটি হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
বিশদ

চোরাই মোবাইল সমেত ধৃত দুই

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: শনিবার ভোরে ডায়মন্ডহারবার পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের জলট্যাঙ্ক সংলগ্ন একটি দোকানের শাটার ভেঙে কুড়িটির বেশি মোবাইল চুরি হয়। এদিন দুপুরে বিষ্ণুপুরের আমতলা চৌরাস্তা থেকে চুরির পাণ্ডাসহ দু’জন ধরা পড়ে। ধৃতদের কাছ থেকে চুরির ২১টি মোবাইল উদ্ধার হয়েছে।
বিশদ

কল্যাণী বিশ্ববিদ্যালয়
চার মাসের মধ্যেই পদত্যাগ করতে চলেছেন ভর্তি কমিটির চেয়ারম্যান

 বিএনএ, বারাকপুর: চার মাসের মধ্যেই কল্যাণী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অ্যাডমিশন কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিতে চলেছেন কলা বিভাগের ডিন তপনকুমার বিশ্বাস। জানা গিয়েছে, তিনি সোমবারই পদত্যাগপত্র জমা দেবেন। এর আগে এই পদের দায়িত্বে ছিলেন দিব্যেন্দু ভট্টাচার্য নামে এক অধ্যাপক।
বিশদ

মৃত্যু অন্তঃসত্ত্বার
বৃষ্টিতে ফের ডেঙ্গু ও জ্বরের বাড়াবাড়ি, ২৪ ঘণ্টায় মৃত ৬

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা, বিএনএ, বারাকপুর, বারাসত, তমলুক ও সংবাদদাতা, খড়্গপুর: শনিবার ডেঙ্গুতে মৃত্যু হল এক অন্তঃসত্ত্বা তরুণীর। জেসমিতা হালদার সাহা (২৭) নামে ওই তরুণীর গর্ভের সন্তানটি মারা গিয়েছিল আগেই। তখন থেকেই আশঙ্কাজনক অবস্থায় ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল।
বিশদ

আবহাওয়ার উন্নতি হতেই বাঁশবেড়িয়ায় কার্তিক দর্শনে জনজোয়ার

 বিএনএ, চুঁচুড়া: নিম্নচাপের বৃষ্টি বাদ সেধেছিল বাঁশবেড়িয়ার কার্তিক পুজোয়। শনিবার সকাল থেকে আকাশ কিছুটা পরিষ্কার হতেই বিগ বাজেটের মণ্ডপ ও কার্তিকের নানান রূপ দেখতে তাই ভিড় জমাতে শুরু করেন দর্শনার্থীরা।
বিশদ

বাসন্তীতে প্রসূতিকে অ্যাম্বুলেন্সে আনতে বলায় ব্লক স্বাস্থ্য আধিকারিককে বেধড়ক মার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: প্রসূতি মহিলাদের হাসপাতালমুখী করতে ব্লক স্বাস্থ্য আধিকারিকদের নির্দেশ দিয়েছিলেন জেলাশাসক। সেই নির্দেশ পালন করতে গিয়ে শনিবার বিকালে হাসপাতাল চত্বরে অ্যাম্বুলেন্স চালকদের আশ্রিত লোকজনের হাতে নিগৃহীত হলেন বাসন্তীর ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ রামকৃষ্ণ মণ্ডল।
বিশদ

লিলুয়ায় স্ত্রীকে খুন করে আত্মঘাতী স্বামী

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: স্ত্রীকে বিছানায় শ্বাসরোধ করে খুন করে মাথায় গুলি চালিয়ে আত্মঘাতী হলেন স্বামী। পুলিস জানিয়েছে, কাশীপুর গান অ্যান্ড সেল ফ্যাক্টরির কর্মী রাজেশ সিং (৩৮) তাঁর স্ত্রী সবিতা সিংকে (৩২) শ্বাসরোধ করে খুন করে আত্মঘাতী হন।
বিশদ

দুই ভাই খুনের সাক্ষীকে লক্ষ্য করে গুলি, ধৃত ১

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার রাতে হাওড়ার জয়পুর থানার বাকসি ব্রিজের কাছে পার বাকসিতে অ্যাম্বুলেন্স চালক শেখ মতিয়ারকে (২৬) খুন করার উদ্দেশ্যে গুলি চালাল দুষ্কৃতীরা। তারা সংখ্যায় আটজন ছিল বলে জানা গিয়েছে। তারা মোট চারটি গুলি করে।
বিশদ

হুগলি জেলা তৃণমূল কংগ্রেস
গোষ্ঠীদ্বন্দ্ব কোনওভাবেই বরদাস্ত নয়: তপন দাশগুপ্ত

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে।
বিশদ

ল’কলেজে টিএমসিপির গোষ্ঠী
সংঘর্ষ, আত্মহত্যার চেষ্টা ছাত্রের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাউথ ক্যালকাটা ল’ কলেজে টিএমসিপি সমর্থকদের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের ফলে আত্মহত্যার চেষ্টা এবং ভাঙচুরের ঘটনায় শুক্রবার উত্তাল হল ক্যাম্পাস। ছাত্র সংসদের সহ সভাপতি বিকাশ মান্না গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তবে অনেকের মতে, যেভাবে আগুন লাগানো হয়েছিল, সেটা আসলে নাটক।
বিশদ

18th  November, 2017
খোঁজ নেই চুরি যাওয়া মাইক্রোস্কোপগুলির
প্রেসিডেন্সি নিয়ে ফের উল্টো সুর শিক্ষামন্ত্রীর, উপাচার্যের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী বছর ভর্তির ক্ষেত্রে কাট অব মার্কস কমানোর ইঙ্গিত দিয়েছিলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। কিন্তু শুক্রবার ভরতির মাপকাঠি নিয়েই প্রশ্ন তুললেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বক্তব্য, ভর্তির ক্ষেত্রে যে কোনও একটি মাপকাঠিই থাকা ভালো।
বিশদ

18th  November, 2017
মেধাবী ডাক্তারি-ছাত্রের মৃত্যু ঘিরে রহস্য বাড়ছে
নিথর সৌমকের মোবাইলে অনবরত বেজে যাচ্ছিল কার ফোন?

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার রাত তখন ৮টা ৩৩ মিনিট। প্রায় নিথর দেহটা পড়ে ছিল ব্লাড ব্যাঙ্কের গেটের কাছে। রক্তে থইথই চারপাশ। ঘটনাস্থল পার্ক সার্কাসের চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজের ইমার্জেন্সি থেকে ঢিলছোঁড়া দূরে। সেখানে তখন রুটিন ভিড়।
বিশদ

18th  November, 2017
বাঁশবেড়িয়ার কার্তিক পুজো
বৃষ্টি উপেক্ষা করেই ভিড়, গোবিন্দকে দেখতে পুরসভার সামনে জনজোয়ার

 বিএনএ, বাঁশবেড়িয়া: সকাল থেকে আকাশ কিছুটা পরিষ্কার হওয়ায় নিম্নচাপ কেটে যাবে বলে আশায় বুক বাঁধতে শুরু করেছিলেন বাঁশবেড়িয়ার মানুষ। কিন্তু, দুপুরের পর থেকে ফের ঝিরঝিরে বৃষ্টি শুরু হওয়ায় আশাভঙ্গ হয় দর্শনার্থীদের একাংশের। তবু বৃষ্টিকে উপেক্ষা করেই বিকালের পর থেকে ছাতা হাতে বিভিন্ন মণ্ডপে পরিদর্শনের পর অভিনেতা গোবিন্দকে কাছ থেকে একবার দেখার জন্য বাঁশবেড়িয়া পুরসভার সামনে হাজির হন কয়েক হাজার দর্শনার্থী।
বিশদ

18th  November, 2017

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে আজ, রবিবার থেকে আদাজল খেয়ে ময়দানে নামছে কোচবিহার জেলা বিজেপি। নভেম্বরের মধ্যেই তৃণমূল স্তরে সংগঠনের বুথস্তরের কমিটি তৈরির কাজ শেষ করে ভিতকে আরও মজবুত করার ব্যাপারে রাজ্য থেকে জেলাতে নির্দেশ পাঠানো হয়েছে। ...

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার কালিদহ গ্রামে শনিবার অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আফরোজা বিবি(২১)। শুক্রবার রাতে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন আফরোজা। তাঁকে রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভরতি করেন পরিবারের সদস্যরা। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি। ...

 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM

ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ সকাল থেকে ১২ঘণ্টা খড়্গপুর স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না
বিশ্বমানের ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ, রবিবার সকাল থেকে ...বিশদ

08:00:00 AM

 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:00:00 AM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০
আজ গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথেলেটিক স্টেডিয়ামে আই এস এল-এ মুখোমুখি ...বিশদ

18-11-2017 - 10:04:08 PM

আই এস এল: নর্থইস্ট ইউনাইটেড :০ জামশেদপুর এফ সি :০ (প্রথমার্ধ)

18-11-2017 - 08:54:58 PM