রাজ্য
 

চালু হয়েছে বিশেষ হেল্পলাইন নম্বর
দক্ষিণ-পূর্ব রেলে মোবাইল টিকেটিং ব্যবস্থায়
অসংরক্ষিত টিকিট বিক্রির জনপ্রিয়তা বাড়ছে

প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে অতিরিক্ত রিচার্জ ভ্যালুর বাড়তি সুবিধা প্রদান, অন্যদিকে এই ব্যবস্থায় জোনের একেবারে প্রান্তিক জায়গাগুলিকেও যুক্ত করায় দক্ষিণ-পূর্ব রেলে অসংরক্ষিত টিকিট বিক্রির ক্ষেত্রে মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। প্রতি মাসে বহু যাত্রী অসংরক্ষিত টিকিট কাটার জন্য মোবাইল টিকেটিং ব্যবস্থার সুযোগ নিচ্ছেন বলে খবর। এই পদ্ধতিতে টিকিট বিক্রি বৃদ্ধি পাওয়ায় টাকার অঙ্কও ক্রমবর্ধমান। অসংরক্ষিত কামরায় টিকিট কাটার জন্য মোবাইল টিকেটিং ব্যবস্থার সুযোগ নিলে যে বাড়তি আর্থিক সুবিধা দেওয়া হচ্ছে, তা আগামী ফেব্রুয়ারি মাস পর্যন্ত চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। ফলে এই পদ্ধতির জনপ্রিয়তা আরও বাড়বে বলে আশা করছেন দক্ষিণ-পূর্ব রেলের কর্তারা।
কেন্দ্রীয় সরকার গত কয়েক বছর ধরেই ডিজিটাল ইন্ডিয়া প্রকল্প রূপায়ণে নানা কর্মসূচি নিচ্ছে। অনলাইনে সরকারি কাজকর্ম, আর্থিক লেনদেন সহ নানা ব্যাপারে উৎসাহ দেওয়া হচ্ছে। অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রকের সঙ্গে রেলও ডিজিটাল ইন্ডিয়া রূপায়ণে সমানভাবে সচেষ্ট। সেই মতোই নগদহীন লেনদেনকে জনপ্রিয় করতে ও কাউন্টারের সামনে যাত্রীদের ভিড় কমাতে মোবাইল টিকেটিং ব্যবস্থা চালু করেছে রেলের বিভিন্ন জোন। গোটা দেশেই এই ব্যবস্থা ছড়িয়ে দেওয়া হয়েছে গত ১ নভেম্বর থেকে। যা ক্রমশ জনপ্রিয় হচ্ছে।
দক্ষিণ-পূর্ব রেল সূত্রের খবর, ট্রেনের অসংরক্ষিত কামরার টিকিট কাটার জন্য এই জোনের খড়্গপুর বিভাগে প্রথম মোবাইল টিকেটিং ব্যবস্থা চালু হয়েছিল ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে। তারপর গত ৪ জুলাই মাস থেকে গোটা জোনেই এই ব্যবস্থা সম্প্রসারণ করা হয়েছে। এর সঙ্গে যুক্ত হয়েছে বিশেষ আর্থিক সুবিধা প্রদানের ব্যবস্থা। মোবাইলে টিকিট কাটার জন্য যখন আর-ওয়ালেট রিচার্জ করছেন যাত্রীরা, তখন পাঁচ শতাংশ হারে বোনাস হিসেবে অতিরিক্ত রিচার্জ ভ্যালু যুক্ত করে দেওয়া হচ্ছে। অর্থাৎ, কেউ ১০০ টাকার রিচার্জ করলে, তিনি মোট ১০৫ টাকার রিচার্জ ভ্যালু পাবেন। এই জোনের এক কর্তার কথায়, বিশেষ এই অ্যাপটি তৈরি করেছে ‘সেন্টার ফর রেলওয়ে ইনফরমেশন সিস্টেম’ (ক্রিস)। অ্যাপের মাধ্যমে অসংরক্ষিত কামরার টিকিট কাটা যাচ্ছে। প্ল্যাটফর্ম টিকিট কিংবা মান্থলি টিকিটও এই অ্যাপের মাধ্যমে কাটতে পারছেন যাত্রীরা।
এই বিশেষ ব্যবস্থার সুবিধা নিচ্ছেন কত যাত্রী? দক্ষিণ-পূর্ব রেল সূত্রের খবর, গত সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে এই ব্যবস্থায় ৩৯,০৬৮ জন যাত্রী টিকিট কেটেছেন। টাকার অঙ্কে টিকিটের মোট মূল্য ছিল ৪,২৫,৪৪৫ টাকা। অক্টোবরের প্রথম সপ্তাহে এই ব্যবস্থার সুযোগ নিয়েছেন ৩৮,৫৬৫ জন। কিন্তু টাকার অঙ্কে টিকিটের মোট মূল্য সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহকে ছাপিয়ে গিয়েছে। অক্টোবরের প্রথম সপ্তাহে এই ব্যবস্থায় মোট ৪,৪৯,৯২৩ টাকার টিকিট ইস্যু করা হয়েছে। নভেম্বরের প্রথম সপ্তাহে এই ব্যবস্থার মাধ্যমে আরও বেশি যাত্রী টিকিট কেটেছেন। জোন সূত্রের খবর, প্রথম সপ্তাহে মোট ৪৩,০১৮ জন যাত্রী টিকিট কেটেছেন। টিকিটের মোট অঙ্ক ৬,৩৭,৮৪৩ টাকা। বর্তমানে প্রতিদিন গড়ে ছ’ থেকে সাত হাজার যাত্রী এই ব্যবস্থায় টিকিট কাটছেন। তা থেকে দৈনিক আয় হচ্ছে গড়ে ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা। এ নিয়ে জানতে চাওয়া হলে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ বলেন, অসংরক্ষিত টিকিট কাটার জন্য মোবাইল টিকেটিং ব্যবস্থার জনপ্রিয়তা আরও বাড়াতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। চালু করা হয়েছে বিশেষ হেল্পলাইন নম্বরও। তার নম্বর ০৩৩-২২১০৭৪৩৫। এই ব্যবস্থায় যাত্রীদের অযথা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হচ্ছে না। বাঁচছে সময়।
09th  November, 2018
 দাড়িভিটকাণ্ডের প্রতিবাদে ৩০শে মিছিল এবিভিপি’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাড়িভিটকাণ্ডকে সামনে রেখে ফের পথে নামছে গেরুয়া শিবির। অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) আগামী ৩০ নভেম্বর এই ঘটনার প্রতিবাদে কলকাতার রাজপথে মিছিল ও জনসভার আয়োজন করেছে। ওইদিন হাওড়া, শিলায়দহ এবং কলেজ স্ট্রিট তিনটি জায়গা থেকে আসা মিছিল ধর্মতলায় মিশবে। 
বিশদ

রাজ্যে ভাতা পান ৫০ হাজার বিধবা, তফসিলি-আদিবাসী মাত্র ১,৭৭৪!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে প্রায় ৫০ হাজার বিধবা মহিলা সরকারি ভাতা পান। তার মধ্যে মাত্র ১,৭৭৪ জন তফসিলি জাতি ও আদিবাসী মহিলা এই তালিকায় রয়েছেন।
বিশদ

বিজেপির রথযাত্রায় ঢুকে পড়ুন মমতা: সূর্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল যেভাবে রাজ্যে বিজেপির সঙ্গে সাম্প্রদায়িক রাজনীতির ব্যাপারে পাল্লা দিতে চাইছে, তাতে রাজ্যের বিপদ বাড়বে। তাই রাখঢাক না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিজেপির রথযাত্রায় সরাসরি শামিল হওয়ার পরামর্শ দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।
বিশদ

 প্রদেশ কং দপ্তরে ইন্দিরা গান্ধীর জন্মদিবস পালিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ১০২ তম জন্মদিন পালন করল প্রদেশ কংগ্রেস। এদিন বিধান ভবন সহ রাজ্যের বিভিন্ন জায়গায় কংগ্রেস দপ্তরে প্রাক্তন প্রধানমন্ত্রী তথা কংগ্রেস সভানেত্রীর উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। 
বিশদ

Loading...
পাশে সরকার, রাজ্যে কৃষকদের আয় তিনগুণ বেড়েছে: কৃষিমন্ত্রী

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৭-১৮ আর্থিক বর্ষে রাজ্যে খাদ্যশস্য উৎপাদনের লক্ষ্যমাত্রা হল ১ কোটি ৮৫ লক্ষ ৮৭ হাজার মেট্রিক টন। সোমবার বিধানসভায় তৃণমূল বিধায়ক সমীর জানার প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, ২০১৪-১৫ সালে আমাদের রাজ্যে সর্বাধিক খাদ্যশস্য উৎপাদন হয়েছিল।
বিশদ

 ছিটমহলবাসীদের জমির আইনি অধিকার দিল মমতার সরকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছিটমহলের বাসিন্দাদের জন্য সুখবর। আইন করে ছিটমহলবাসীর জমির অধিকার দিল রাজ্য সরকার। সেই লক্ষ্যে সোমবার বিধানসভায় পশ্চিমবঙ্গ ভূমি সংস্কার আইনে সংশোধনী বিল আনে সরকার পক্ষ। যা সর্বসম্মতিক্রমে পাশ হয়ে যায়।
বিশদ

Loading...
এসএসসি’তে কাউন্সেলিংয়ে ডাক শতাধিক প্রার্থীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুলে ৫৫৪ জন প্রার্থীর নিয়োগ নিয়ে তৈরি হওয়া জটিলতা এবার কাটতে চলেছে। আজ, মঙ্গলবার শতাধিক প্রার্থীকে স্কুল সার্ভিস কমিশনের কেন্দ্রীয় অফিসে কাউন্সেলিংয়ের জন্য ডাকা হয়েছে বলে জানা গিয়েছে। ধাপে ধাপে বাকিদেরও একইভাবে ডাকা হবে।
বিশদ

‘শিক্ষক নিয়োগ আটকে কোর্টের মামলায়’
ইংরেজি মাধ্যম স্কুলে নজরদারি চালাবে রাজ্য সরকার: পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইংরেজি মাধ্যম স্কুলের উপর রাজ্য সরকার নজরদারি চালাবে। সোমবার বিধানসভার প্রথমার্ধে বিরোধী দলনেতা আব্দুল মান্নানের এক প্রশ্নের জবাবে এ কথা জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মান্নান বলেন, ব্যাঙের ছাতার মতো ইংলিশ মিডিয়াম স্কুল গড়ে উঠছে। এ ব্যাপারে সরকারের কোনও উদ্যোগ আছে কি?
বিশদ

পার্শ্বশিক্ষকদের সভা ঘিরে উত্তেজনা, মারধরের অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষকদের সভাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ধর্মতলায়। বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন এই শিক্ষকরা। পুলিস সেই অনুমতি না দেওয়ায় তাদের সঙ্গে শিক্ষকদের ধস্তাধস্তি হয়। আন্দোলনকারীদের অভিযোগ, পুলিস গ্রেপ্তারির নামে মারধর করেছে। কয়েকজন আহতও হয়েছেন।
বিশদ

১৩ বছরের কিশোরীর অঙ্গদান
১৭২ কিমি পেরিয়ে দুর্গাপুর থেকে পিজিতে কিডনি, লিভার, কর্নিয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ, দুর্গাপুর: মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই অঙ্গদানে নতুন নজির তৈরি হল রাজ্যে। শনিবার সরকারি ক্ষেত্রে প্রথম হার্ট প্রতিস্থাপন হয়েছিল রাজ্য তথা পূর্ব ভারতে। রবিবার এই প্রথম জেলা থেকে অঙ্গ নিয়ে যাওয়া হল কলকাতায়।
বিশদ

19th  November, 2018
কলেজগুলিকে ন্যাক মূল্যায়নের জন্য তৈরি করতে হবে কর্মশালা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যেসব কলেজ এখনও ন্যাশনাল অ্যাক্রেডিটেশন অ্যান্ড অ্যাসেসমেন্ট (ন্যাক)-এর অনুমোদন পায়নি, তাদের নিয়ে এবার কর্মশালা করবে উচ্চশিক্ষা দপ্তর। আগামী ২৭ থেকে ২৯ নভেম্বর কলকাতা বিশ্ববিদ্যালয়ের ন্যানো টেকনোলজি ক্যাম্পাসে এই কর্মশালায় ডাকা হয়েছে ১৯২টি কলেজকে।
বিশদ

19th  November, 2018
স্টেশন নোংরা করার বিরুদ্ধে অভিযান দক্ষিণ-পূর্ব রেলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: থুতু ফেলে স্টেশন চত্বর নোংরা করার বিরুদ্ধে বিশেষ অভিযান চালাচ্ছে দক্ষিণ-পূর্ব রেল। থুতু ফেলার অভিযোগে যেসব যাত্রী ধরা পড়ছেন, তাঁদের থেকে জরিমানা বাবদ ১০০ টাকা করে নেওয়া হচ্ছে। এই জোনের এক কর্তা বলেন, যাত্রীদের সচেতন করতেই এই অভিযান চালানো হচ্ছে।
বিশদ

19th  November, 2018
রাজনৈতিক কারণেই বঞ্চনা: মন্ত্রী
চাল উৎপাদনের খরচের দাবি কেন্দ্র না মানায় বেজায় ক্ষুব্ধ রাজ্য

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: নভেম্বর থেকে শুরু হওয়া নতুন খরিফ মরশুমে গতবারের তুলনায় প্রতি কুইন্টালে দু’শো টাকা বেশি দামে (১৭৫০ টাকা) চাষিদের কাছ থেকে ধান কেনার ন্যূনতম সংগ্রহ মূল্য ধার্য করেছে কেন্দ্রীয় সরকার। কিন্তু ধান থেকে চাল উৎপাদনের জন্য যে সব প্রক্রিয়া সম্পন্ন করতে হয়, তার জন্য দেয় খরচ বিশেষ বৃদ্ধি করেনি কেন্দ্র।
বিশদ

19th  November, 2018
নিরাপত্তা খাতে রাজ্যের খরচ খতিয়ে দেখতে আসছে কেন্দ্রের অডিট টিম

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: ভোটের আগে রাজ্যের উপর চাপ বাড়াতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অডিট টিম আসছে রাজ্যে। রাজ্যের নিরাপত্তা খাতে কেন্দ্রের দেওয়া টাকা কীভাবে খরচ করেছে রাজ্য, তা খতিয়ে দেখতে চাইছে দিল্লি। পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে বকেয়া হিসেবে রাজ্যের চাওয়া টাকা নিয়েও আলোচনা হবে বলে জানা গিয়েছে।
বিশদ

19th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 কলম্বো, ১৯ নভেম্বর (পিটিআই): রাজনৈতিক অচলাবস্থার মধ্যে দেশের সংসদীয় কাজকর্ম পরিচালনার জন্য সিলেক্ট কমিটি গঠনে সম্মত হল শ্রীলঙ্কার সমস্ত রাজনৈতিক দল। ...

 গুরুগ্রাম (হরিয়ানা), ১৯ নভেম্বর (পিটিআই): একদিকে পাঁচ রাজ্যের বিধানসভা ভোট। অন্যদিকে দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। চলছে জোরদার প্রস্তুতি। তার আগে সোমবার কেএমপি (কুণ্ডালী-মানেসর-পালওয়াল) প্রকল্পের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্যদ্রব্য যাতে কোনওভাবেই স্বাস্থ্যের ক্ষতি না করতে পারে, তার জন্য কেন্দ্রীয় সরকার পাশ করেছে খাদ্য সুরক্ষা আইন। বছরকয়েক আগে সেই আইনের কিছু পরিমার্জনাও হয়েছে। আইনের খুঁটিনাটি বিষয়ে বিভিন্ন মহলের সঙ্গে পরামর্শ করেই আইন পাশ করা হয়েছে। ...

সংবাদদাতা, মালবাজার: একটি বিয়ে বাড়ির আশীর্বাদ অনুষ্ঠানে দাঁতাল হাতির তাণ্ডবে এক মহিলার মৃত্যু হয়েছে এবং চার জন জখম হয়েছেন। পাশাপাশি একটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের বর্মাধুরায়। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নতুন কোনও কর্মপরিকল্পনায় সাফল্যের ইঙ্গিত। সম্পত্তি সংস্কার ঘিরে স্বজন বিরোধ। বক্ষঃপীড়ায় কষ্ট। দূর ভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন পলি উমরিগড়

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.১৪ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৯০.৭০ টাকা ৯৩.৯৮ টাকা
ইউরো ৮০.৫৭ টাকা ৮৩.৬০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৩০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৪ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ২১/৫০ দিবা ঘ ২/৪০। নক্ষত্র- রেবতী ৩১/৩৪ রাত্রি ঘ ৬/৩৪, সূ উ ৫/৫৬/১৩, অ ৪/৪৮/৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ মধ্যে পুনঃ ৭/২৩ গতে ১১/০ মধ্যে। রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৯ মধ্যে পুনঃ ১/৩৪ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৫/৫ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১২/৪৪ গতে ২/৫ মধ্যে, কালরাত্রি ঘ ৬/২৭ গতে ৮/৫ মধ্যে।
৩ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, দ্বাদশী ১২/৩৫/৪৬। রেবতীনক্ষত্র রাত্রি ঘ ৫/৩৭/১১। সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০/১৮ মধ্যে ও ঘ ৭/২৩/৩৯ থেকে ঘ ১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮ থেকে ঘ ৮/১৭/৩৮ মধ্যে ও ঘ ৯/১০/১৮ থেকে ১১/৪৮/১৮ মধ্যে ও ১/৩৩/৩৮ থেকে ৩/১৮/৫৮ মধ্যে ও ঘ ৫/৪/১৮ থেকে ৫/৪৭/৪৫ মধ্যে। বারবেলা ৭/১৮/১৩ থেকে ৮/৩৯/২৮ মধ্যে, কালবেলা ১২/৪৩/১৩ থেকে ঘ ২/৪/২৮ মধ্যে, কালরাত্রি ৬/২৫/৪৩ থেকে ঘ ৮/৪/২৮ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শহর নোংরা করা রুখতে কমিটি গঠন 
শহর নোংরা করা রুখতে কমিটি গঠন করল রাজ্য সরকার। এদিন ...বিশদ

04:46:38 PM

দুপুর ৩টে পর্যন্ত ছত্তিশগড়ে ভোট পড়ল ৪৪.২০ শতাংশ

04:06:26 PM

আইলিগে মোহন বাগান ১:০ গোলে হারাল রিয়েল কাশ্মীর এফসিকে 

03:58:28 PM

৩০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:00 PM

দিল্লিতে সরকারি অফিসেই মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে ছোঁড়া হল গুঁড়োলঙ্কা

03:45:16 PM

চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন
চিৎপুরের নবাব পট্টিতে একটি দোকানে আগুন। অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন ...বিশদ

03:14:00 PM

Loading...
Loading...