রাজ্য
 
 

মধুর টানে মৌটুসি। নদীয়ার বগুলায় তোলা নিজস্ব চিত্র

মমতার পরবর্তী নির্দেশের অপেক্ষায় স্বাস্থ্যভবন
‘আয়ুষ্মান ভারত’ থেকে বেরিয়ে আসায় ‘স্বাস্থ্যসাথী’
প্রকল্পের কোনও সমস্যাই হবে না, দাবি কর্তাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার অভিযোগ তুলে ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্প থেকে বেরিয়ে আসার পর রাজ্য তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ের স্বপ্নের প্রকল্প ‘স্বাস্থ্যসাথী’ স্বয়ংসম্পূর্ণভাবে রূপায়ণে কোন সমস্যা হবে না। এমনই দাবি স্বাস্থ্য দপ্তরের কর্তাদের। শুক্রবার তাঁরা জানালেন, গণবিমা প্রকল্প রূপায়ণের অভিজ্ঞতার দিক থেকে ‘স্বাস্থ্যসাথী’র থেকে নেহাতই শিশু ‘আয়ুষ্মান ভারত’। ‘স্বাস্থ্যসাথী’ ২০১৭ সালের প্রকল্প। পরিকল্পনা, খরচ, রূপায়ণ সবটাই রাজ্যের। সেদিক থেকে ‘আয়ুষ্মান ভারত’ অন্তত দেড় বছর পরের প্রকল্প— ২০১৮ সালের সেপ্টেম্বর মাসের। কাছাকাছি ওই সময়েই রাজ্য আয়ুষ্মান ভারত প্রকল্পের মউ স্বাক্ষর করে। আনুষ্ঠানিকভাবে প্রকল্পটির নাম হয় ‘আয়ুষ্মান ভারত-স্বাস্থ্যসাথী’। যদিও রা঩জ্যের নাম ‘স্বাস্থ্যসাথী’ অনুযায়ীই তা চলবে বলে দু’পক্ষই সম্মত হয়েছিল।
যখন এই মউ স্বাক্ষরিত হয়, ততদিনে রাজ্য স্বাস্থ্যসাথীর মতো গণবিমা প্রকল্প রূপায়ণে রেকর্ড করে ফেলেছে। লক্ষ লক্ষ অসংগঠিত ক্ষেত্রে কর্মরত উপভোক্তার পরিবারের জন্য ‘স্বাস্থ্যসাথী’ কার্ড তুলে দিয়েছে মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য দপ্তর। তাঁদের একটা বড় অংশ প্রকল্পের সমস্ত সুযোগসুবিধাও নিয়মিত পাচ্ছেন। ফলে বৃহস্পতিবারের রাজ্য ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পে না থাকার ঘোষণার সঙ্গে এইসব ‘স্বাস্থ্যসাথী’ উপভোক্তার কোনও সম্পর্কই নেই। যেমনভাবে তাঁরা এতদিন রাজ্যের দেওয়া খরচে এই স্বাস্থ্যবিমা প্রকল্পের সুযোগ-সুবিধা পেয়ে আসছিলেন, তেমন ভাবেই পেতে থাকবেন। বর্তমানে ‘স্বাস্থ্যসাথী’র সুবিধাভোগী রাজ্যের ৫২ লক্ষ পরিবার বা প্রায় আড়াই কোটি মানুষ।
দপ্তর সূত্রের খবর, সমস্যাটা হবে অন্যত্র। মাসকয়েক আগে বন্ধ হয়ে গিয়েছে অসংগঠিত ক্ষেত্রের কর্মীদের জন্য কেন্দ্রীয় সরকারের অনেক আগের বিমাপ্রকল্প রাষ্ট্রীয় স্বাস্থ্য বিমা যোজনা বা আরএসবিওয়াই। এখানেও কেন্দ্র-রাজ্য যৌথভাবে স্বাস্থ্যবিমার খরচ মেটাত। রাজ্যে এই উপভোক্তার সংখ্যা বর্তমানে প্রায় ৬০ লাখ পরিবার বা পৌনে তিন কোটি মানুষ।
ঠিক হয়েছিল, আয়ুষ্মান ভারত-স্বাস্থ্যসাথী বা বৃহত্তর অর্থে স্বাস্থ্যসাথী যে নামেই ডাকা হোক না কেন, সেই বিমা প্রকল্প রাজ্যে লাগু হলে তাতেই যুক্ত হবেন এই পৌনে তিন কোটি উপভোক্তাও। আয়ুষ্মান ভারতে মিলেমিশে যাবে আরএসবিওয়াই। শুধু বাংলা নয়, দেশের অন্যান্য রা঩জ্যেও তাই হবে। আর এর খরচ যৌথভাবে রাজ্য-কেন্দ্র বহন করবে। উপভোক্তারাও স্বাস্থ্যসাথীর সমস্ত সুযোগ-সুবিধা পাবেন। মাত্র ৩০ হাজার টাকা বার্ষিক স্বাস্থ্যবিমা থেকে তাঁদের বার্ষিক স্বাস্থ্যখাতে খরচ করার এক্তিয়ার বেড়ে দাঁড়াবে পাঁচ লক্ষ।
এই পৌনে তিন কোটি মানুষের খরচ এখন কে বহন করবে, সেটাই লাখ টাকার প্রশ্ল। সামনে ভোট। কেন্দ্রের সঙ্গে বিভিন্ন ইস্যুতে কার্যত ‘যুদ্ধ’ ঘোষণা করা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন সারা দেশে বিরোধী শক্তির জনপ্রিয়তম মুখগুলির অন্যতম। নিজের রাজনৈতিক দূরদর্শিতা এবং বড় মনের পরিচয় দিয়ে রাজ্যেরই নিজস্ব আর্থিক জোরের ভিত্তিতে ত্রিশঙ্কু অবস্থায় থাকা এইসব মানুষগুলিরও হাত কি তিনি ধরবেন? আর তা করলে সরকারকে কত টাকা বাড়তি গুনতে হবে? বর্তমান পরিস্থিতিতে সেই খরচ বহন করার মতো অবস্থা কতটা আছে রাজ্যের কোষাগারের? সেইসব প্রশ্নের উত্তর পাওয়া বাকি। আর একটি প্রশ্ন হল, মউ হওয়ার পর কেন্দ্র রাজ্যকে আয়ুষ্মান ভারত প্রকল্প রূপায়ণ খাতে যে অর্থ ইতিমধ্যেই বরাদ্দ করেছে, সেই টাকার কী হবে? সরকার কি তা কেন্দ্রকে ফিরিয়ে দেবে?
দপ্তরের শীষকর্তাদের একটাই কথা, এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ হবে মুখ্যমন্ত্রীর পরামর্শ মেনে। ওঁর পরবর্তী নির্দেশের অপেক্ষায় আছি আমরা। তবে এ নিয়ে কোনও সন্দেহ নেই, স্বাস্থ্যসাথীতে আমরা বরাবরই স্বয়ম্ভর এবং ভবিষ্যতেও তাই হবে।
12th  January, 2019
মৃত ব্যক্তির নামে রেশন, রাজ্যে সাড়ে ৬ লক্ষ কার্ডে

কৌশিক ঘোষ, কলকাতা : মৃত রেশন গ্রাহকদের চিহ্ণিত করতে কয়েক মাস আগে বিশেষ উদ্যোগ নিয়েছিল খাদ্য দপ্তর। সেই অনুসারে বিভিন্ন জেলা থেকে বিডিওদের পাঠানো তথ্য থেকে প্রায় সাড়ে ৬ লক্ষ মৃত রেশন গ্রাহককে চিহ্ণিত করা হয়েছে। তাঁদের কার্ডগুলি বাতিল করবে দপ্তর। তবে খাদ্য দপ্তর এতেই সন্তুষ্ট নয়। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, মৃত রেশন গ্রাহকের সংখ্যা এর থেকে অনেক বেশি।
বিশদ

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব
মোবাইল-ট্যাবে নয়, বাচ্চারা ছবি দেখুক বড় পর্দায়, মত পরিচালক সন্দীপ রায়ের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাচ্চারা এখন মোবাইল, ট্যাবেই ছবি দেখতে অভ্যস্ত হয়ে পড়ছে। শিশু কিশোর অ্যাকাডেমির বাচ্চাদের জন্য এই চলচ্চিত্র উৎসব তাদের সঠিক জায়গায় ছবি দেখার সুযোগ তৈরি করে দিচ্ছে। মন্তব্য করলেন বিশিষ্ট চিত্র পরিচালক সন্দীপ রায়। রবিবার অষ্টম কলকাতা শিশু চলচ্চিত্র উৎসবের সূচনা অনুষ্ঠানে।
বিশদ

মহাজোটের পরের সভা দিল্লিতে, চাইছেন মমতা
ব্রিগেডের সাফল্যে জোটের পথে আরও বহু দল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবারের ব্রিগেড সমাবেশ থেকে আক্রমণের অভিমুখ নির্দিষ্ট করে দিয়েছেন সারা দেশের নানা অংশ থেকে আসা শীর্ষনেতারা। হয় একের বিরুদ্ধে এক ফর্মুলা, অথবা অন্য যেভাবে সম্ভব বিজেপি-বিরোধী ভোট ভাগাভাগি ঠেকানো- গেরুয়া শিবিরকে পর্যুদস্ত করাই এখন মহাজোটের পাখির চোখ।
বিশদ

পশ্চিমবঙ্গ সীমান্তের কাছে নতুন গভীর সমুদ্র বন্দর নির্মাণের কাজে এগিয়ে গিয়েছে ওড়িশা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গের সীমান্তের কাছেই ওড়িশায় একটি নতুন গভীর সমুদ্র বন্দর তৈরির কাজ শুরুর প্রক্রিয়া অনেকটা এগিয়ে গিয়েছে। ওড়িশার বালেশ্বর জেলার এই সুবর্ণরেখা বন্দরটি প্রস্তাবিত তাজপুর বন্দরের প্রতিযোগী হয়ে উঠবে বলে মনে করছেন কলকাতা বন্দরের আধিকারিকরা।
বিশদ

বাংলা ফসল বিমা যোজনায় নাম নথিভুক্ত করার সময়সীমা বাড়ল ৩১ জানুয়ারি পর্যন্ত 

বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: বাংলা ফসল বিমা যোজনা প্রকল্পে নাম নথিভুক্ত করার জন্য সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। যেসব অঋণী চাষি এখনও ফসল বিমা যোজনায় নাম নথিভুক্ত করতে পারেননি, আগামী ৩১জানুয়ারি পর্যন্ত তাঁরা নাম নথিভুক্ত করার সুযোগ পাবেন।  বিশদ

স্কুলে ইন্টার্ন শিক্ষক নিয়োগের বিরুদ্ধে আন্দোলনে বিজেপি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিক ও মাধ্যমিক স্কুলে ইন্টার্ন শিক্ষক নিয়োগ সংক্রান্ত রাজ্য সরকারের সিদ্ধান্তের সর্বাত্মক বিরোধিতায় পথে নামল বিজেপি। রবিবার দলের যুব মোর্চার তরফে প্রতিবাদ মিছিল বের করা হয়। লোকসভা ভোটের আগে এই ইস্যু নিয়ে রাজ্যজুড়ে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির।
বিশদ

৩ ফেব্রুয়ারি বামেদের ব্রিগেডে দ্বিগুণ ভিড় হবে, দাবি সূর্যকান্তের

বিএনএ, চুঁচুড়া: কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্য দাম, বেকারদের চাকরির ব্যবস্থা ও সাম্প্রদায়িক দলগুলিকে রুখতে ৩ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশে কর্মীদের অংশগ্রহণের আহ্বানে রবিবার তারকেশ্বরের জয়কৃষ্ণবাজার থেকে কামারপুকুর পর্যন্ত দু’দিনের পদযাত্রার সূচনা করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।
বিশদ

প্রধান শিক্ষক নিয়োগের স্কুলের তালিকা প্রকাশ করল এসএসসি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধান শিক্ষক নিয়োগের মেধা তালিকা আগেই প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। রবিবার স্কুলের তালিকা প্রকাশ করল তারা। মোট ২২৪৫টি শূন্যপদের জন্য প্রথম দফায় কাউন্সেলিংয়ের জন্য ডাক পেয়েছেন ১৮৬৪ জন। 
বিশদ

জানুয়ারিতে শীতের আমেজ থাকবে, আশা করছেন আবহাওয়াবিদরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জানুয়ারি মাসের বাকি দিনগুলিতে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে শীতের আমেজ থাকবে বলে আশা করছেন আবহাওয়াবিদরা। তবে এখনই আরও জাঁকিয়ে শীত পড়ার মতো পরিস্থিতি ঩নেই। পশ্চিমী ঝঞ্ঝার জেরে তাপমাত্রার কিছুটা ওঠা-নামা চলবে। আবহাওয়াগত বিচারে শীত বলতে যা বোঝায়, তা ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত থাকে।
বিশদ

হোমিওপ্যাথি ব্যবহারের দিশা নির্ধারণে আন্তর্জাতিক সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জানুয়ারি: বিশ্বজুড়ে চাহিদা বৃদ্ধি পাচ্ছে হোমিওপ্যাথির। তাই এর ব্যবহারের সঠিক দিশা নির্ধারণে এবার উদ্যোগী হচ্ছে কেন্দ্রীয় সরকার। এই লক্ষ্যে আগামী ২৩ থেকে ২৫ জানুয়ারি গোয়ায় একটি আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হচ্ছে।
বিশদ

 ফড়েরা বিহার থেকে ধান কিনে বিক্রি করছে রাজ্যে, ঠেকাতে অভিযানে ইবি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিহারের কৃষকদের কাছ থেকে কম পয়সায় ধান কিনে এনে তা বেশি দামে এই রাজ্যে সরকারকে বিক্রি করছে ফড়েরা। এক্ষেত্রে কৃষকদের একাংশকে ব্যবহার করা হচ্ছে। বিহার লাগোয়া উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা দিয়েই এভাবে ধান নিয়ে আসা হচ্ছে এই রাজ্যে।
বিশদ

শ্রমিক পরিবারের পড়ুয়াদের জন্য স্কলারশিপ শ্রমিক কল্যাণ পর্যদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শ্রমিক পরিবারের পড়ুয়াদের জন্য বিশেষ স্কলারশিপ ব্যবস্থা চালু করল পশ্চিমবঙ্গ শ্রমিক কল্যাণ পর্যদ। উচ্চ মাধ্যমিক থেকে স্নাতকোত্তর পর্যায় এবং মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং, পর্যদ অনুমোদিত অন্যান্য কারিগরি শিক্ষাক্রমের ক্ষেত্রে এই স্কলারশিপ কিংবা স্টাইপেন্ড দেওয়া হবে।
বিশদ

চোর ধরতে ব্যর্থ পুলিসের পরামর্শ গাড়িতে জিপিএস, গোপন ইঞ্জিন সুইচ বসানোর
প্রতি মাসে ২০০-র বেশি বাইক চুরি

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: রাজ্য জুড়েই বেড়েছে মোটরবাইক চুরির হিড়িক। যেভাবে এই দু’চাকা চোরদের দাপট বাড়ছে, তাতে রীতিমতো ঘুম ছুটেছে পুলিসকর্তাদের। চুরি আটকাতে কার্যত ব্যর্থ জেলার থানাগুলি। রীতিমতো দিশেহারা তারা। উদ্ধার হচ্ছে না সিংহভাগ বাইকই।
বিশদ

খাতা দেখতে গরহাজির শিক্ষকরা, ক্ষুব্ধ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চিঠি কলেজগুলিকে

সৌম্যজিৎ সাহা, কলকাতা: পরীক্ষার খাতা দেখার জন্য নাম পাঠানো হলেও, সেই দায়িত্ব পালনে অনীহা দেখাচ্ছেন শিক্ষকরা। এমনই অভিযোগ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এ নিয়ে বেজায় ক্ষুব্ধ তারা। কলেজগুলি যাতে পরীক্ষকদের খাতা দেখার জন্য চাপ দেয়, সেজন্য চিঠি পাঠিয়েছে তারা। 
বিশদ

Pages: 12345

একনজরে
 দুবাই, ২০ জানুয়ারি (পিটিআই): মানবপাচার রুখতে ১৯৮৩ সালের অভিবাসন আইনে বদল আনতে চলেছে কেন্দ্র। নতুন খসড়া অভিবাসন বিল নিয়ে সাধারণ মানুষের মতামত চাওয়া হয়েছিল। তার সময়সীমা শেষ হওয়ার পর টনক নড়ল সংযুক্ত আরব আমিরশাহিতে বসবাসকারী অনাবাসী ভারতীয়দের। ...

বিএনএ, বহরমপুর: চার মাসে ১০০০জন পুরুষ ভোটারের হিসেবে মহিলার সংখ্যা ১৭জন বাড়িয়ে তাক লাগিয়ে দিয়েছে মুর্শিদাবাদ জেলা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এতদিন পর্যন্ত জেলায় ১০০০ পুরুষ ভোটারের হিসেবে মহিলা ছিল ৯৪১জন।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের শিল্প সম্মেলন শুরু হতে চলেছে আগামী মাসেই। ফেব্রুয়ারির সাত এবং আট তারিখে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে ওই সম্মেলন বসবে। বিনিয়োগ টানার ওই সামিটে এবার রাজ্য সরকার অন্যান্য সেক্টরের পাশাপাশি কৃষিজ শিল্পের উপরও বিশেষ গুরুত্ব দিতে চায়। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজারহাট রোডে সলুয়া মোড়ের কাছে বাজার সংলগ্ন প্লাস্টিক, আবর্জনায় ভর্তি হয়ে থাকা পুকুরটি অবশেষে পরিষ্কার করল বিধাননগর পুরসভা। ওই পুকুরে নোংরা জমে এমন অবস্থা হয়েছিল যে জল দেখা যাচ্ছিল না। পচা দুর্গন্ধ ছড়াত। স্থানীয়রা ওই পুকুরটি পরিষ্কারের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যে কোনও শুভকর্মের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৫- স্বাধীনতা সংগ্রামী রাসবিহারী বসুর মৃত্যু
১৯৫০- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের মৃত্যু
১৯৬৮- চারটি হাইড্রোজেন বোমা সহ গ্রিনল্যান্ডে ভেঙে পড়ল আমেরিকার বি-৫২ যুদ্ধবিমান
১৯৮৬- অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
20th  January, 2019

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, পূর্ণিমা ১০/৫৮ দিবা ১০/৪৬। নক্ষত্র- পুষ্যা ৫০/১১ রাত্রি ২/২৭, সূ উ ৬/২২/৪৪, অ ৫/১২/৫২, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/৫২ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ২/২৯ গতে ৩/৫০ মধ্যে, কালরাত্রি ঘ ১০/৯ গতে ১১/৪৮ মধ্যে।
৬ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার, পূর্ণিমা ১১/৩৩/৪২। পুষ্যানক্ষত্র রাত্রিশেষ ৪/৩৪/৪৬। সূ উ ৬/২৫/০, অ ৫/১০/৬, অমৃতযোগ দিবা ঘ ৭/৫১/৭ মধ্যে ও ঘ ১০/৪৩/১৬ থেকে ১২/৫২/২৪ মধ্যে এবং রাত্রি ৬/৩/৩৬ থেকে ৮/৪২/২৮ মধ্যে ও ১২/২১/২১ থেকে ২/৫৩/১২ মধ্যে। বারবেলা ২/২৮/৫১ থেকে ৩/৪৯/২৯ মধ্যে, কালবেলা ৭/৪৫/৩৮ থেকে ৯/৬/১৭ মধ্যে, কালরাত্রি ১০/৮/১৩ থেকে ঘ ১১/৪৭/৩৪ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
সোদপুর শ্যুটআউট কাণ্ড: ঘটনার পুনর্নির্মাণ করল পুলিস, রামুয়ার বাড়ি থেকে উদ্ধার ৪০টি কার্তুজ

03:21:00 PM

মুর্শিদাবাদের বড়ঞায় বোমা ফেটে জখম স্কুলছাত্র  
পুকুরপাড়ে গোরু চড়াতে গিয়ে বোমা ফেটে জখম এক স্কুলছাত্র। ঘটনাটি ...বিশদ

02:49:57 PM

কার্শিয়াংয়ের কাছে খাদে যাত্রী বোঝাই গাড়ি 
কার্শিয়ায়ের অদূরে রোহিনী রোডে খাদে পড়ল যাত্রীবাহী গাড়ি। ঘটনায় ন'জন ...বিশদ

02:42:13 PM

লোহার গার্ডার পড়ে শ্রমিকের মৃত্যুর ঘটনায় খড়্গপুর আইআইটিতে কাজ বন্ধ করে বিক্ষোভ ঠিকা শ্রমিকদের 

12:52:00 PM

ডোভার টেরেসে গোলমাল, প্রহৃত পুলিস 
গড়িয়াহাট থানা এলাকার ডোভার টেরেসে দু'পক্ষের গোলমাল থামাতে গিয়ে প্রহৃত ...বিশদ

12:45:46 PM

পিএনবি প্রতারণা: ভারতের নাগরিকত্ব ছাড়লেন মেহুল চোকসি 
১৩,৫০০ কোটি টাকার পিএনবি ঋণ প্রতারণা কাণ্ডে প্রত্যর্পণ এড়াতে ভারতের ...বিশদ

11:40:14 AM