Bartaman Patrika
রাজ্য
 

পরীক্ষার্থী ছাড়া আর কারও হাতে প্রশ্ন
থাকবে না, স্পষ্ট বার্তা মধ্যশিক্ষা পর্ষদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রশ্নফাঁসের মতো বিপত্তি এড়াতে এবার কড়া পদক্ষেপ নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষার্থী ছাড়া পরীক্ষা চলাকালীন কারও হাতে প্রশ্ন থাকবে না। সোমবার সাংবাদিক বৈঠক করে সেকথা সাফ জানিয়ে দিয়েছেন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, প্রশ্নের প্যাকেট পরীক্ষাকেন্দ্রে আসার পর একেবারে পরীক্ষার হলেই খোলা হবে। কোন ঘরে কতজন পড়ুয়া আছে, সেই মতো প্রশ্নপত্রের প্যাকেট তৈরি করা হয়েছে।
কল্যাণময়বাবু বলেন, প্রত্যেক ঘরে দশের গুণিতকে পড়ুয়া থাকবে। প্রত্যেক প্যাকেটে থাকবে ১০টি করে প্রশ্নপত্র। ধরা যাক, একটি স্কুলের পাঁচটি ঘর রয়েছে। ফলে কোনও ঘরে ২০ তো কোথাও ৫০ জন করে বসতে পারে। আর স্কুলপিছু কোন ঘরে কত জন পরীক্ষার্থী, তার হিসেব দেখে সেই মতো প্রশ্নপত্রের প্যাকেট দেওয়া হবে। ২০ জন পরীক্ষার্থীর জন্য দু’টি প্যাকেট, ৫০ জনের পাঁচটি প্যাকেট পাঠানো হবে।
পর্ষদ সভাপতি জানান, ১০টা ৩০ মিনিটে পরীক্ষাকেন্দ্রে প্রশ্নপত্র পৌঁছে যাবে। সেখান থেকে ১১টা ৩৫ মিনিটে প্রত্যেক ঘরে প্রশ্নের প্যাকেট পৌঁছে দিতে হবে। যার দায়িত্বে থাকবেন ভেন্যু-ইন-চার্জ (সরকারি আধিকারিক) এবং ভেন্যু সুপারভাইজার। বেলা ১১টা ৪০ মিনিটে পড়ুয়াদের সামনে সেই প্যাকেট খোলা হবে। ১১টা ৪৫ মিনিটে যাতে সবাই সেই প্রশ্নপত্র পেয়ে যায়, তা নিশ্চিত করতে হবে। ১১টা ৪৫ মিনিটে সমস্ত প্রশ্নপত্র বিতরণ হয়ে যাওয়ার পর যদি দেখা যায় বাড়তি প্রশ্ন রয়ে গিয়েছে, তাহলে যে শেষ ক্লাসে অতিরিক্ত প্রশ্নপত্র পড়ে থাকবে, সেখানে সেগুলি সংগ্রহ করে প্যাকেটে পুরে তা সিল করে দেওয়া হবে। সেই প্যাকেট ভেন্যু-ইন-চার্জের জিম্মায় রেখে দিতে হবে। তিনি সেটি লকারে তালা-চাবি দিয়ে রেখে দেবেন। পরীক্ষা চলাকালীন পড়ুয়াদের ছাড়া কারও কাছে প্রশ্নপত্র থাকবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন পর্ষদ সভাপতি। তবে যে সময় বলা হচ্ছে, বড়সড় স্কুলে, যেখানে পরীক্ষার ঘরের সংখ্যা বেশি, সেখানে কি ওই সময়ের মধ্যে প্রশ্নের প্যাকেট পৌঁছনো সম্ভব হবে, প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।
মোবাইল ব্যবহার নিয়েও বেশ কড়া পর্ষদ। পরীক্ষার সঙ্গে যুক্ত পাঁচজন আধিকারিকই একমাত্র মোবাইল রাখতে পারবেন। তাঁরা হলেন, সেন্টার সেক্রেটারি, অফিসার-ইন-চার্জ, ভেন্যু-ইন-চার্জ, ভেন্যু সুপারভাইজর এবং অতিরিক্ত ভেনু সুপারভাইজর। পরীক্ষার দিনগুলিতে যাতে শিক্ষক বা শিক্ষাকর্মীরা মোবাইল স্কুলে না নিয়ে আসেন, তার আর্জি জানিয়েছেন পর্ষদ সভাপতি। তবে কেউ তা আনলেও, ফোন বন্ধ করে প্রধান শিক্ষকের কাছে জমা দিয়ে দিতে হবে। তিনি সেগুলি লকারে রেখে তালা দিয়ে তার চাবি ভেন্যু-ইন-চার্জের কাছে দিয়ে দিতে হবে।
গতবছর জলপাইগুড়ির সেই স্কুল থেকে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশ্ন ফাঁস করে দেওয়ার অভিযোগ উঠেছিল। তার জেরেই এবার প্রশ্নপত্রের প্যাকেট খোলার কোনও জায়গাই রাখা হয়নি। তবে অতিরিক্ত প্রশ্নপত্র সংগ্রহ করে প্যাকেটে ভরার কথা বলা হয়েছে। অনেকেরই প্রশ্ন, সেখান থেকে প্রশ্ন ফাঁস করে দেওয়ার আশঙ্কা কিন্তু একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।
12th  February, 2019
কর্মরত অবস্থায় শ্রমিকের মৃত্যুতে
ক্ষতিপূরণ প্রায় দ্বিগুণ করছে কেন্দ্র

জীবানন্দ বসু, কলকাতা: দেশের সংগঠিত শিল্পের শ্রমিক এবং তাদের পরিবারের জন্য শীঘ্রই সুখবর আনতে চলেছে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার। কর্মরত অবস্থায় মৃত্যু হলে সংশ্লিষ্ট শ্রমিকের শোকসন্তপ্ত পরিবার এখনকার তুলনায় আগামীদিনে ক্ষতিপূরণ বাবদ প্রায় দ্বিগুণ অর্থ পাবে।
বিশদ

জয়নগরে দমকল কেন্দ্রের উদ্বোধন
আবেদনের একমাসের মধ্যে ফায়ার
লাইসেন্স, বিল আসছে বিধানসভায়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: আবেদন করার একমাসের মধ্যে ফায়ার লাইসেন্স পাওয়া যাবে। এই মর্মে বিধানসভায় বিল আনা হচ্ছে। শনিবার দুপুরে জয়নগরের ফুটিগোদা পঞ্চায়েতের বিদ্যার মোড়ে নতুন দমকল কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে এসে এমন ঘোষণা করলেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী সুজিত বসু।
বিশদ

উদাহরণ টানা হল হরিয়ানা, উত্তরপ্রদেশের
কাউকে মুখ্যমন্ত্রী প্রোজেক্ট করে বাংলায় লড়ার
কথা ভাবছে না বিজেপি: সুরেশ পূজারি

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি,২৪ আগস্ট: ‘কাউকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে লড়ার কথা বিজেপি চিন্তাতেই আনছে না। হরিয়ানায় কে মুখ্যমন্ত্রী হবেন, তা কি আগে থেকে জানা গিয়েছিল? উত্তরপ্রদেশে কে মুখ্যমন্ত্রী হবেন, তা কি বিজেপি নির্বাচনের আগেই স্থির করেছিল? বিশদ

দিলীপকে ফের রাজ্য সভাপতি করার প্রক্রিয়া
শুরু, মঙ্গলবার বিশেষ বৈঠক ডাকল বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সভাপতি থেকে বুথ সভাপতি, সমস্ত ক্ষেত্রেই সহমতের ভিত্তিতে নেতা বাছাইয়ের পাঠ দিতে বিশেষ বৈঠক ডাকল বিজেপি। মঙ্গলবার কলকাতার আইসিসিআর প্রেক্ষাগৃহে ওই বৈঠকে হাজির থাকবেন দলের ১৮ এমপি, ১৪ এমএলএ, ৩৮ সাংগঠনিক জেলা সভাপতি ও শীর্ষ নেতৃত্ব। বিশদ

সেপ্টেম্বরেই রেশনে আধার যাচাই শেষ করতে
বলল কেন্দ্র, ডিসেম্বর পর্যন্ত সময় চায় রাজ্য

 কৌশিক ঘোষ, কলকাতা: ইলেকট্রনিক পয়েন্ট অব সেলস (ই-পিওএস) যন্ত্রের পর এবার রেশন গ্রাহকদের আধার সংযুক্তিকরণের জন্য রাজ্যের উপর চাপ বাড়াচ্ছে কেন্দ্রীয় সরকার। আগামী সেপ্টেম্বর পর্যন্ত আধার সংযুক্তিকরণের সময়সীমা বাড়িয়েছে কেন্দ্র। কিন্তু আগস্ট মাসের শেষ লগ্নেও এই কাজ এখনও শুরুই হয়নি রাজ্যে।
বিশদ

  পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের কর্মসূচিতে
সিটুর সক্রিয়তায় অসন্তুষ্ট একাংশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চ বহরে বাড়ছে। রবিবার মঞ্চের স্টিয়ারিং কমিটির বৈঠকে আরও কিছু ছোট সংগঠনকে সঙ্গে নেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। কিন্তু পেশাগত আন্দোলনের উদ্দেশ্যে তৈরি এই অরাজনৈতিক মঞ্চে রাজনৈতিক কারণে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে অসন্তোষ দেখা দিচ্ছে।
বিশদ

দেশের বৃহত্তম সৌরবিদ্যুৎ প্রকল্প
তৈরির প্রস্তাব বাংলায়: বিদ্যুৎমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবকিছু ঠিক থাকলে আগামী দু’বছরেই দেশের বৃহত্তম সৌরবিদ্যুৎ প্রকল্প তৈরি হবে এ’রাজ্যেই। শনিবার বাইপাস সংলগ্ন এক পাঁচতারা হোটেলে ‘এনার্জি কনক্লেভ’-এ জানালেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তিনি বলেন, প্রকল্পটির প্রস্তাব একটি বেসরকারি সংস্থার পক্ষ থেকে তাঁদের কাছে এসেছে।
বিশদ

 এ রাজ্যে বিজেপি আনা আত্মঘাতী চিন্তার শামিল, মন্তব্য মানিকের

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূলকে সরিয়ে পশ্চিমবঙ্গে বিজেপিকে আনার ব্যাপারে ভোটারদের দু’বার ভাবতে বললেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের সন্ত্রাস ঠেকাতে বিজেপিকে ক্ষমতায় আনার কথা ভাবার আগে তা যাচাই করা উচিত।
বিশদ

24th  August, 2019
নেতাজি বিতর্ক অব্যাহত
ফব’র চিঠি মোদিকে, ‘গুমনামি’
ব্যাখ্যা দিতে চান সৃজিত-প্রসেনজিৎ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেতাজির অন্তর্ধান এবং গুমনামিবাবাকে নিয়ে নতুন করে তৈরি হওয়া বিতর্ক যথারীতি অব্যাহত রয়েছে। তার পরিপ্রেক্ষিতে এ ব্যাপারে সামগ্রিক রহস্য উদ্ঘাটনে স্বয়ং নেতাজি-কন্যা অনিতা বসু পাফের মতো বিভিন্ন ব্যক্তি ও সংগঠন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ দাবি করেছে।
বিশদ

24th  August, 2019
বন্যায় মহারাষ্ট্রে পেঁয়াজের ক্ষতির
জেরে এখানে বাজারে দাম চড়ছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাম্প্রতিক বন্যায় মহারাষ্ট্রে সংরক্ষণ করা পেঁয়াজের ব্যাপক ক্ষতি হয়েছে। এর প্রভাবে এখানকার বাজারে পেঁয়াজের দাম চড়তে শুরু করেছে। কয়েকদিন আগেও অধিকাংশ বাজারে সাধারণ মানের পেঁয়াজ ৩০ টাকা কেজি দরের আশপাশে বিক্রি হচ্ছিল। তা এখন বেড়ে ৪০ টাকা ছুঁয়েছে।
বিশদ

24th  August, 2019
 এসএসসি: প্রধান শিক্ষক ও শিক্ষকের পদ পূরণে দ্রুত আরও কাউন্সেলিং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের চতুর্থ দফার কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এই মাসেই। শুক্রবার একথা জানিয়েছেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সৌমিত্র সরকার। তিনি বলেন, বৃহস্পতিবার রাত ৮টা পর্যন্ত প্রধান শিক্ষক নিয়োগের দ্বিতীয় দফার কাউন্সেলিং চলেছে। তার পরেও কিছু পদ ফাঁকা রয়েছে।
বিশদ

24th  August, 2019
নিজের উপলব্ধিকেই ‘একদিন’ কবিতায় ফুটিয়ে তুললেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘৃণা, হিংসা আর ভেদাভেদের ক্রমবর্ধমান বাতাবরণের মাঝে ‘সোনালি আগামী’র স্বপ্ন দেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু স্বপ্ন দেখাই নয়, নিজের সেই উপলব্ধিকে বাক্যবন্দি করে কবিতার মাধ্যমে উপস্থাপনও করেছেন মমতা। শুক্রবার সন্ধ্যায় ‘একদিন’ শীর্ষক সেই কবিতা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি।
বিশদ

24th  August, 2019
 ডিএ: স্যাটের রায়ের সার্টিফায়েড কপি সংগ্রহ করল সরকারপক্ষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা (ডিএ) সংক্রান্ত মামলায় স্যাটের রায়ের সার্টিফায়েড কপি অবশেষে সংগ্রহ করল রাজ্য সরকার। বৃহস্পতিবার সল্টলেকের বিকাশ ভবনে স্যাটের অফিস থেকে রায়ের সার্টিফায়েড কপি তোলা হয়েছে বলে সরকারি সূত্রে জানা গিয়েছে। গত ২৬ জুলাই ডিএ মামলায় রায় দেয় স্যাট।
বিশদ

24th  August, 2019
জনসংযোগে জোর, ৫ সেপ্টেম্বর সরকারি অনুষ্ঠানে থাকবেন ১০ হাজার শিক্ষক, বাদ পড়ুয়ারা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে শিক্ষকদের কাছে টানতে আরও তৎপর হচ্ছে সরকার। তাই ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসের অনুষ্ঠানে অন্যান্যবারের মতো আর ছাত্রদের রাখা হচ্ছে না। তার পরিবর্তে প্রায় ১০ হাজার শিক্ষক থাকবেন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। বিশদ

23rd  August, 2019

Pages: 12345

একনজরে
 সমৃদ্ধ দত্ত নয়াদিল্লি, ২৪ আগস্ট: তিনি ছিলেন বিজেপির শেষ লিবারাল ফেস। তিনি ছিলেন আপাদমস্তক স্বদেশির জয়গান গাওয়া, সংঘ পরিবারের আওতাভুক্ত ওয়েস্টার্ন কালচারের লেটেস্ট ফ্যাশন ...

 বেঙ্গালুরু, ২৪ আগস্ট: মাত্র এক রানের জন্য সেঞ্চুরি পেলেন না করুণ নায়ার। বৃষ্টিবিঘ্নিত দলীপ ট্রফির ম্যাচে ইন্ডিয়া ব্লু দলের বিরুদ্ধে ৯৯ রানে আউট হলেন তিনি। তবে শতরানের দেখা পেয়েছেন তাঁর ইন্ডিয়া রেড দলের সতীর্থ অঙ্কিত কলসি। ১০৬ রান করেন তিনি। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ডিজিটাল রেশন কার্ড বিলি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ক্ষোভ প্রকাশের পরই পুজোর আগেই রাজ্যের সমস্ত মানুষের হাতে ডিজিটাল রেশন কার্ড পৌঁছে দেওয়ার লক্ষ্য নিল খাদ্য দপ্তর। একই সঙ্গে রেশন কার্ড বিলি নিয়েও বেশ কিছু নিয়মের পরিবর্তন করেছে ...

সংবাদদাতা, রায়গঞ্জ: দিল্লির ঠিকাদারি সংস্থায় কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়া রায়গঞ্জের এক শ্রমিককে ঘরে ফেরালেন বিজেপি কর্মীরা। কাজ করতে গিয়ে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন রায়গঞ্জের যুবক অমর রায়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মপ্রাপ্তি বিলম্ব হবে। ব্যবসা সংক্রান্ত কাজে যুক্ত হলে ফল শুভ হবে। উপার্জন একই থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩০: রাশিয়ার জার ইভান দ্য টেরিবলের জন্ম
১৬০৯: আইনপ্রণেতাদের সামনে প্রথম টেলিস্কোপের প্রদর্শন করলেন জ্যোতির্বিজ্ঞানী গ্যালিলিও
১৭৬৮: প্রথম অভিযান শুরু করলেন জেমস কুক
১৮৫৭: ইংরেজ বিজ্ঞানী মাইকেল ফ্যারাডের মৃত্যু
১৯০০: জার্মান দার্শনিক ফ্রেডরিক নিটশের মৃত্যু
১৯৩০: জেমস বন্ড খ্যাত অভিনেতা শঁকনেরির জন্ম
১৯৪৪: দ্বিতীয় বিশ্বযুদ্ধে প্যারিসকে মুক্ত করল মিত্রশক্তি
১৯৬২: সাহিত্যিক তসলিমা নাসরিনের জন্ম
১৯৯১: সোভিয়েত ইউনিয়নের থেকে স্বাধীনতা লাভ করল বেলারুশ
২০১২: চন্দ্রে অবতরণকারী প্রথম মানুষ নিল আর্মস্ট্রংয়ের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯, ০২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭, ০২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪. ৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, নবমী ৭/৬ দিবা ৮/১১। মৃগশিরা ৫৬/৩৬ রাত্রি ৩/৫৯। সূ উ ৫/২০/২০, অ ৫/৫৭/৩০, অমৃতযোগ দিবা ৬/১০ গতে ৯/৩২ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৯/০ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ১/৪ গতে ২/৩০ মধ্যে।
৭ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯, রবিবার, দশমী ৫২/২/৫৪ রাত্রি ২/৮/১১। মৃগশিরানক্ষত্র ৪৭/৫১/৪৮ রাত্রি ১২/২৭/৪৪, সূ উ ৫/১৯/১, অ ৬/০/২১, অমৃতযোগ দিবা ৬/১১ গতে ৯/৩১ মধ্যে এবং রাত্রি ৭/২৪ গতে ৮/৫০ মধ্যে, বারবেলা ১০/৪/৩১ গতে ১১/৩৯/৪১ মধ্যে, কালবেলা ১১/৩৯/৪১ গতে ১/১৪/৫১ মধ্যে, কালরাত্রি ১/৪/৩১ গতে ২/২৯/২১ মধ্যে।
২৩ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু 

06:22:00 PM

জল জমার প্রতিবাদে সোদপুরের এইচবি টাউনে স্থানীয়দের অবরোধ

03:56:55 PM

মালদহের মোথাবাড়িতে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ 
জায়গা সংক্রান্ত বিবাদের জেরে প্রতিবেশীকে ইট দিয়ে থেঁতলে খুনের অভিযোগ। ...বিশদ

02:29:00 PM

বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে জেলকর্মীর কাছে মিলল গাঁজা
বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগার এক জেলকর্মীর কাছ থেকে উদ্ধার হল গাঁজা। ...বিশদ

01:52:00 PM

আজ জাতীয় চক্ষুদান দিবসে ট্যুইট মমতার 
আজ জাতীয় চক্ষুদান দিবস উপলক্ষে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

01:44:00 PM

কালচিনিতে শহিদ রাজীব থাপার বাড়িতে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আলিপুরদুয়ারের কালচিনি এলাকার মেচপাড়া চা বাগানে ...বিশদ

01:30:00 PM