Bartaman Patrika
রাজ্য
 
 

তোমার দেখা নাই রে...। সকাল থেকে আকাশে কালো মেঘ। কিন্তু বৃষ্টির দেখা নেই। শনিবার নদীয়ার তাহেরপুরে তোলা অভি ঘোষের ছবি।

ছ’মাস অনুসরণ করে বিধায়ককে খুন
গোয়েন্দাদের তদন্তে চাঞ্চল্যকর তথ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে খুনের পরিকল্পনা করা হয় অন্তত ছয় মাস আগে। তার জন্য তাঁকে ছায়ার মতো অনুসরণ করছিল বিধায়ক খুনে অন্যতম দুই অভিযুক্ত ধৃত সুজিত মণ্ডল এবং ফেরার অভিজিৎ পুণ্ডারী। সুজিত মণ্ডলকে জেরা করে এমন চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের। টাকাপয়সা সংক্রান্ত বখরা নিয়ে বাধা দেওয়ায় গোলমালের জেরেই এই খুনের ঘটনা ঘটেছে বলে ধৃত পুলিসের কাছে দাবি করেছে।
সত্যজিৎ বিশ্বাসকে কেন খুন করা হল, তার উত্তর প্রথম থেকেই খুঁজছিলেন গোয়েন্দারা। এর পিছনে যে শত্রুতা রয়েছে, তা প্রথমেই বুঝে গিয়েছিলেন তাঁরা। কিন্তু কী সেই শত্রুতা, সেটাই খোঁজা হচ্ছিল। এক্ষেত্রে সুজিতই জেরায় গুরুত্বপূর্ণ তথ্য দেয়। জেলা পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃত সুজিত জেরায় জানিয়েছে, পলাতক অভিযুক্ত অভিজিৎ স্থানীয় একটি কলেজের ছাত্র ইউনিয়ন করত। ভর্তি সংক্রান্ত বিষয় থেকে শুরু করে বিভিন্ন বিষয় সেই দেখভাল করত। যে সমস্ত পড়ুয়াদের নির্দিষ্ট নম্বর থাকত না, তাঁদের টাকার বিনিময়ে ভর্তি করিয়ে দিয়ে বিপুল টাকা তুলত সে। যার ভাগ নাকি রাজনৈতিক নেতারাও পেতেন। এই সংক্রান্ত বিষয় নিয়েই বছর দুয়েক আগে বিধায়কের সঙ্গে তার ঝামেলা হয়। এরপর অভিজিৎকে ওই কলেজ থেকে বের করে দেওয়া হয়। তখন থেকেই বিধায়কের প্রতি ক্ষোভ জন্মায় তার। এরপরই সুজিতকে দলে নেয় সে। এলাকা থেকে সত্যজিৎবাবুকে সরিয়ে দিতে পারলে পুরোটাই তাদের দখলে চলে যাবে, এই ভেবে। পাশাপাশি পুলিসের কাছে সুজিতের এও দাবি, গোরু পাচারকারীদের বিভিন্ন রকম সুবিধা পাইয়ে দেওয়ার বখরার টাকার ভাগও এক সময় পেত অভিজিৎ। কিন্তু পরে তাও তার হাতছাড়া হয়ে যায়। একের পর এক টাকার জোগান বন্ধ হয়ে যাওয়াতেই সে বেপরোয়া হয়ে ওঠে। পরিকল্পনা করে, পথের কাঁটাকে যেভাবেই হোক সরাতে হবে।
এরপরই খুনের পরিকল্পনা করা হয়। সেই কারণে মাস ছয়েক আগে তারা আগ্নেয়াস্ত্র কেনে। নদীয়ার এক বেআইনি আগ্নেয়াস্ত্রের কারবারির কাছ থেকে তা কেনা হয় ছয় হাজার টাকা দিয়ে। দু’জনের কাছেই ২৪ ঘণ্টা থাকত এই আগ্নেয়াস্ত্র। বিধায়কের গতিবিধির উপর নজর রাখত দু’জনেই। তিনি যে অনুষ্ঠান বা রাজনৈতিক কর্মসূচিতে যেতেন, সেখানেই যেত এই দুই অভিযুক্ত। বিধায়ক কোথায় বসছেন, তাঁর সঙ্গে দেহরক্ষীরা কোথায় রয়েছেন, তার পুরোটাই নজরে রাখত তারা। তিনি বাড়ি থেকে বেরোনো মাত্র তাঁকে অনুসরণ করত দুই অভিযুক্ত। কিন্তু কিছুতেই সুযোগ পাচ্ছিল না। এর আগে দু’বার তারা লক্ষ্যের খুব কাছাকাছি এসে গিয়েছিল। কিন্তু দলীয় লোকজন এসে পড়ায় পরিকল্পনা ভেস্তে যায়। কিন্তু দু’দিন আগে তারা ঠিক করে আসে, এবার যে বাধাই আসুক, সত্যজিৎকে তারা খুন করবেই। তাঁর দেহরক্ষীরা বাধা দিলে তাঁদেরও গুলি করে দেওয়া হবে। সেই মতো তারা ওইদিন মঞ্চের কাছে চলে যায়। সেখানেই অপেক্ষা করতে থাকে। সুজিতের বক্তব্য, তারা ভেবেছিল, দেহরক্ষী সঙ্গেই রয়েছেন। কিন্তু সেখানে গিয়ে দেখে, তাঁরা নেই। ফলে তাদের কাজ অনেক সহজ হয়ে যায়। আচমকাই এরপর তারা সত্যজিৎকে গুলি করে চম্পট দেয়। সে ধরা পড়ে গেলেও এখন অধরা অভিজিৎ। সুজিতকে জেরা করেই তার হদিশ পাওয়ার চেষ্টা হচ্ছে।
12th  February, 2019
জুনিয়র ডাক্তাররা মৃতদেহ আটকে
রাখাতেই তুঙ্গে উঠেছিল গোলমাল
এনআরএস কাণ্ডে জানতে পেরেছে পুলিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস কাণ্ডে পুলিসি তদন্তে বিবিবাগানের বহিরাগতদের পাশাপাশি এনআরএসের জুনিয়র ডাক্তাররাও কাঠগড়ায়। কলকাতা পুলিসের প্রাথমিক তদন্তে তা জানা গিয়েছে।
বিশদ

  বামেদের সঙ্গে যৌথ আন্দোলন নিয়ে আলোচনা কংগ্রেসে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৬ সালে বাম ও কংগ্রেসের নির্বাচনী সমঝোতা হওয়াতেই ঠেকানো গিয়েছিল বিজেপির বাড়বাড়ন্ত। এবার তেমন কিছু শেষপর্যন্ত না হওয়ায় মানুষের কাছে তৃণমূল-বিরোধী শক্তি হিসেবে বিজেপি সমর্থন বাড়াতে পারল।
বিশদ

বেহাল হাসপাতাল পরিষেবা: মমতাকে পরপর চিঠি
রাজ্যপালের, শেষে মুখ্যমন্ত্রীর ফোন কেশরীনাথকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুনিয়র ডাক্তারদের লাগাতার আন্দোলনের জেরে কার্যত রাজ্যজুড়ে ভেঙে পড়া স্বাস্থ্য পরিষেবার হাল দেখে বেজায় চিন্তিত রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। প্রকৃতপক্ষে রাজ্যের তামাম সরকারি হাসপাতালে ডাক্তারদের কর্মবিরতির ফলে সাধারণ মানুষের চরম ভোগান্তি এবং একের পর এক রোগীর বিনা চিকিৎসায় মৃত্যুর ঘটনা জেনে গত তিন দিন ধরে ছটফট করেছেন তিনি রাজভবনে বসে।
বিশদ

ফের মমতার আবেদন, অনড় ডাক্তাররা
পঞ্চম দিনেও ভোগান্তি চরমে, বিনা চিকিৎসায় বাড়ছে মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: আসুন, কাজে যোগ দিন। শনিবার সন্ধ্যায় নবান্ন থেকে বাংলার আন্দোলনরত ডাক্তারদের প্রতি ফের এই আবেদন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবং আবার প্রত্যাখ্যাত হল তাঁর সেই আহ্বান। উল্টে জুনিয়র ডাক্তাররা জানালেন, উনি জনগণকে বিভ্রান্ত করছেন। মূল দাবি থেকে সরে এসে আন্দোলনের মুখ ঘোরাতে চাইছেন। আমরা আন্দোলন চালিয়ে যাব। মুখ্যমন্ত্রীকে এনআরএসে এসে জনসমক্ষে আমাদের সঙ্গে কথা বলতে হবে। ফলে পাঁচদিনে পড়লেও ডাক্তারদের ধর্মঘট মেটার নামগন্ধ নেই। দূর-দূরান্ত থেকে আসা দিন আনি দিন খাই মানুষদের সরকারি হাসপাতালকে কেন্দ্র করে ভোগান্তি এখন চরমে উঠেছে। রোগী মৃত্যুর সংখ্যাও বাড়ছে। প্রতি ক্ষেত্রেই চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে। 
বিশদ

সক্রিয় মুখ্যমন্ত্রী, আরও দুই কড়া
ধারা জোড়া হল ধৃতদের বিরুদ্ধে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস‑কাণ্ডে অভিযুক্তদের বিরুদ্ধে আরও কড়া ধারা সংযোজন করল সরকারপক্ষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই এই সংযোজন বলে সূত্রের খবর। শনিবার শিয়ালদহ আদালতে বিচারক শুভদীপ রায়ের এজলাসে এন্টালি থানার পুলিস ওই কড়া ধারা প্রয়োগের জন্য আবেদন জানায়।
বিশদ

হরিণঘাটার ৭ কাউন্সিলার, কাঁচরাপাড়ার
চেয়ারম্যান বিজেপি যোগ দিলেন

 বিএনএ, বারাকপুর: রাজ্যে তৃণমূল সরকার ছ’মাসের বেশি টিকবে না। শনিবার বিকেলে কাঁচরাপাড়ার আদর্শ সংঘের মাঠে দলীয় সভায় বক্তব্য রাখতে গিয়ে এই মন্তব্য করেন বিজেপির সংসদ সদস্য অর্জুন সিং। এদিনের সভায় হরিণঘাটার সাতজন কাউন্সিলার এবং কাঁচরাপাড়া পুরসভার চেয়ারম্যান সুদামা রায় বিজেপিতে যোগদান করেন।
বিশদ

পুলিস নিগ্রহের মামলায় রাকেশের জেল হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস নিগ্রহের অভিযোগে বিজেপি নেতা রাকেশ সিংকে ফের জেল হেফাজতে রাখার নির্দেশ দিল আলিপুর আদালত। শুক্রবার বিচারক ওই নির্দেশ দেন। মামলাটি আদালতে উঠলে মুখ্য সরকারি আইনজীবী সৌরিণ ঘোষাল ধৃতের জামিনের আপত্তি জানান।
বিশদ

নিম্নচাপ অক্ষরেখার জেরে মেঘলা
পরিবেশ তাপমাত্রা কমাল শহরে
উত্তরবঙ্গের দোরগোড়ায় বর্ষা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেঘলা আকাশের জেরে শনিবার এক ঝটকায় সর্বনিম্ন তাপমাত্রা অনেকটা নেমে গেল শহরে। এতে গরম থেকে কিছুটা স্বস্তি মিলেছে। এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। যা শুক্রবারের তুলনায় প্রায় সাত ডিগ্রি কম।
বিশদ

ধৃতের মা, মামার আগাম জামিনের আবেদন
তরুণীকে ধর্ষণের অভিযোগে
সঙ্গীতশিল্পীর ফের জেল হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক তরুণীকে মাদক মিশ্রিত ঠান্ডা পানীয় খাইয়ে বেহুশ করে ধর্ষণের অভিযোগে ধৃত সঙ্গীতশিল্পী সৌম্য চক্রবর্তীর জামিনের আবেদন আবারও বাতিল করে দিল আদালত। শনিবার শিয়ালদহ আদালতের বিচারক শুভদীপ রায় অভিযুক্তকে ফের ২৯ জুন পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

কড়া অবস্থান মোদি সরকারের
ডাক্তারদের উপর হামলাকারীদের বিরুদ্ধে
কড়া ব্যবস্থা নেওয়া হোক, বললেন হর্ষ বর্ধন

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৫ জুন: ডাক্তারদের উপর হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। প্রয়োজনে আনা হোক আইন। এনআরএস কাণ্ডের জেরে চলতে থাকা প্রায় গোটা দেশজুড়ে সরকারি হাসপাতালে কর্মবিরতির পরিপ্রেক্ষিতে আজ এই মর্মে মোদি সরকারের কড়া অবস্থানের কথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।
বিশদ

হাসপাতালে অচলাবস্থা
গ্রেপ্তার বা উদ্ধার হওয়া শিশুদের মেডিক্যাল
টেস্ট করাতে কালঘাম ছুটছে রেল পুলিসের

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: সরকারি হাসপাতালে চিকিৎসকদের টানা কর্মবিরতির জেরে দুর্ভোগের অন্ত নেই রোগী ও তাঁদের পরিবার-পরিজনদের। নিত্যদিন চিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন বহু রোগী। তার মধ্যেই এই ঘটনায় বেজায় সমস্যা ও দুর্ভাবনায় পড়েছেন রেল পুলিসের বিভিন্ন থানার অফিসাররা।
বিশদ

রেশনে বেশি দামে চিনি সরবরাহ,
টেন্ডার বাতিল করল খাদ্য দপ্তর

 কৌশিক ঘোষ, কলকাতা: রেশনে সরবরাহ করার জন্য চিনি কেনায় বড় অনিয়ম ধরা পড়ল খাদ্য দপ্তরের তৎপরতায়। টেন্ডারে বরাত পাওয়া একটি সংস্থা বাজারদরের থেকে অনেক বেশি দামে চিনি সরবরাহ তো করেছেই, পাশাপাশি তারা টেন্ডারের অন্য শর্তও লঙ্ঘন করেছে।
বিশদ

  সংঘর্ষ ও ডাক্তারি আন্দোলন নিয়ে রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রকের, পাঠানো হল অ্যাডভাইজরি

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৫ জুন: একইদিনে রাজ্যকে দুটি অ্যাডভাইসারি পাঠাল কেন্দ্র। চাওয়া হল রিপোর্টও। দিন দিন বাড়তে থাকা রাজনৈতিক সংঘর্ষে রাজ্যবাসী নিরাপত্তাহীনতায় ভুগছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো নয়। আজ এই মর্মে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সমালোচনা করল কেন্দ্র।
বিশদ

 বিচারের দাবি জানিয়ে গলায় স্টেথো ঝুলিয়ে মিছিল জুনিয়র ডাক্তারদের, পাশে বিশিষ্টরা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এমন মিছিল সাম্প্রতিক অতীতে দেখেনি কলকাতা। গলায় স্টেথো ঝুলিয়ে জনাকীর্ণ সরকারি হাসপাতালের করিডরে ব্যস্তভাবে হাঁটতে দেখা যায় যাঁদের, তাঁরাই আজ ‘বিচার’-এর দাবিতে নেমে এসেছিলেন রাজপথে। স্লোগান উঠল, ‘ভয় পেয়ো না এনআরএস/ পাশে আছে গোটা দেশ’।
বিশদ

15th  June, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বহরমপুর: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি ঘিরে রাজনৈতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছে তৃণমূল। শুক্রবার দুপুরে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি আবু তাহের খান সাংবাদিক সম্মেলন করে বলেন, আমাদের অনুরোধে বৃহস্পতিবার রাতে জুনিয়র ডাক্তাররা অবস্থান বিক্ষোভ আন্দোলন থেকে সরে দাঁড়ান ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: ভুটান পাহাড় ও সমতলে শুক্রবার রাতভর বৃষ্টির জেরে বাংড়ি নদীর জলোচ্ছ্বাসে হান্টাপাড়ায় ভেসে গেল মাদারিহাট-টোটোপাড়া রাজ্য সড়কের ১০০ মিটার অংশ। এর ফলে শুক্রবার ...

 ভদোদরা, ১৫ জুন (পিটিআই): হোটেলের নর্দমা পরিষ্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসের কবলে পড়ে গুজরাতে মৃত্যু হল সাতজনের। শনিবার ভোররাতে ফরতিকুল গ্রামের দর্শন হোটেলে ঘটনাটি ঘটেছে। মৃতদের মধ্যে রয়েছে হোটেলের তিনকর্মীও। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেষ্টপুরে ট্যাক্সি চালককে চড় মেরে খুন করায় অভিযুক্ত যাত্রী সৌমেন রায়কে শনিবার আদালতে তোলা হলে তাঁকে জেল হেফাজতে পাঠানো হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। শুক্রবার বিকেলে কেষ্টপুরের রবীন্দ্রপল্লির ওই ঘটনায় বাগুইআটি থানার পুলিস গ্রেপ্তার করে সৌমেনকে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষায় সাফল্য পেতে হলে পরিশ্রমী হতে হবে। কর্মপ্রার্থীদের বেসরকারি ক্ষেত্রে সাফল্যের যোগ আছে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: পাকিস্তান ৯৫/১ (২১ ওভার) 

09:43:08 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৩৮/১ (১০ ওভার) 

08:56:50 PM

জুনিয়র ডাক্তারদের সঙ্গে আগামীকাল ৩টের সময় নবান্নে বৈঠক মুখ্যমন্ত্রীর 
দীর্ঘ টালবাহানার পর অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার টেবিলে ...বিশদ

08:23:17 PM

ফিরহাদ হাকিমের নামে ভুয়ো প্রোফাইল, ধৃত যুবক 
মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের নামে সোশ্যাল মিডিয়াতে ভুয়ো ...বিশদ

07:38:00 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩৩৭ রানের টার্গেট দিল ভারত 

07:32:44 PM

বিশ্বকাপ: ভারতীয় সময় সন্ধ্যা ৭:১০ মিনিটে শুরু হবে খেলা 

07:10:54 PM