Bartaman Patrika
রাজ্য
 

বাংলাকে অপমান
করছে বিজেপি: মমতা

অতি স্পর্শকাতর বুথ:হিসেব করল কীভাবে?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাকে অপমান করছে বিজেপি। রাজ্যের সব বুথকে বিজেপির তরফে অতি স্পর্শকাতর ঘোষণা করার দাবিকে বুধবার এভাবেই বিঁধলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কালীঘাটে নিজের বাসভবনে দলের লোকসভা নির্বাচনের প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেছিলেন মমতা। সকালে বিজেপির তিন মন্ত্রী কেন্দ্রীয় নির্বাচন কমিশনে গিয়ে এরাজ্যের আইন-শৃঙ্খলার প্রশ্ন তুলে সব বুথকে অতি স্পর্শকাতর (সুপার সেনসিটিভ) ঘোষণার দাবিতে চাপ দেন। এই প্রসঙ্গে মমতার প্রশ্ন, কেন? কোন যুক্তিতে? বাংলায় কী হয়েছে? গোটা দেশে তো সুপার ইমার্জেন্সি চলছে। আসলে ওরা ভয় পেয়েছে। বিজেপি শুধু মানুষকে নয়, সংবাদ মাধ্যমকেও নিজেদের নিয়ন্ত্রণে নিতে চাইছে। টাকা ছড়াচ্ছে, ভয় দেখাচ্ছে। ভয়ের পরিবেশ গোটা দেশেই। মিথ্যা খবর ছড়াচ্ছে। তাঁর আর্জি, কমিশন দেখুক, কীভাবে কোটি কোটি টাকা ব্যয়ে ভোট কিনতে বাজারে নেমেছে বিজেপি। আসন্ন দোলের পর নির্বাচনী প্রচারে নামবেন বলেও এদিন জানিয়েছেন মমতা।
গত পঞ্চায়েত ভোটে তিরিশ শতাংশের বেশি আসন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে তৃণমূল। এদিন নির্বাচন কমিশনে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে অভিযোগ জানাতে গিয়েছিলেন বিজেপির তিন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, নির্মলা সীতারমণ এবং জে পি নাড্ডা। গত পঞ্চায়েত ভোটে বিরোধীদের অংশ নিতে তৃণমূল বাধা দিয়েছে। এই অভিযোগের সমর্থনে বিনা ভোটাভুটিতে জেতা আসনের প্রসঙ্গ টানে বিজেপি। এদিন তার পাল্টা হিসেবে মমতা বলেন, বিজেপি শাসিত রাজ্য ত্রিপুরায় পঞ্চায়েত ভোটে ৯৮ শতাংশ আসন জিতেছে শাসকদল। অথচ তার কথা বলা হচ্ছে না। গত লোকসভা ও বিধানসভা নির্বাচনগুলিতে এরাজ্যে হিংসার ঘটনা নগণ্য। গত পঞ্চায়েত ভোটে রাজ্যে যত মৃত্যু ঘটেছে, তার ৯৯ শতাংশই তৃণমূল কর্মী। সব ক্ষেত্রেই বিজেপি তাদের খুন করেছে। শুধু রাজ্যের দৃষ্টান্ত নয়, বিজেপি শাসিত উত্তরপ্রদেশে গো-রক্ষার নামে কত মানুষের প্রাণ গিয়েছে কিংবা ধর্ম ও বর্ণের নামে গণপিটুনিতে কতজন মারা গিয়েছে, তার হিসেব কই? বিজেপির উদ্দেশে এমনই সব প্রশ্ন তুলেছেন তৃণমূল নেত্রী। তাঁর বক্তব্য, বাংলার আইনশৃঙ্খলা নিয়ে যে অভিযোগ বিজেপি তুলেছে, তার সঙ্গে বাস্তবতার কোনও সম্পর্ক নেই। বরং রাজনীতি রয়েছে। এই বিষয়ে মমতা এদিন নির্বাচন কমিশনকে সতর্ক থাকার আর্জি জানিয়েছেন।
বুথগুলিকে সুপার সেনসিটিভ বলায় মমতা বলেন, আমি তো বিস্মিত। তাঁর মতে, বিজেপি ভয় পেয়েছে। তাই এমন মানসিক রোগীর মতো আচরণ করছে। তামিলনাড়ু, কেরল, গুজরাতে একদিনে ভোট হলেও বাংলায় সাত দফায় কেন? মুখ্যমন্ত্রীর ব্যাখ্যা, বাংলা মোদি-অমিত শাহদের বিরুদ্ধে লড়াই করছে, তাই এখানে সাত দফা। কিন্তু কোনও কৌশলই কাজে আসবে না বলে জানিয়ে দেন তৃণমূল নেত্রী। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করানোর উপরও জোর দিয়েছে বিজেপি। এদিন তা নিয়ে কিছুটা তাচ্ছিল্যের ভঙ্গিতে মমতা বলেন, কেন্দ্রীয় বাহিনী দেশ রক্ষা করবে কী করে? তাদের তো দেখছি বিজেপি নেতাদের পাহারা দিতেই সময় কেটে যাচ্ছে। তাঁর মতে, গঙ্গাসাগর মেলা থেকে দুর্গাপুজো, কোটি কোটি মানুষ এতে অংশ নেয়। নির্বিঘ্নে সম্পন্ন হয় সেইসব উৎসব। কোথাও কোনও গোলমাল হয় না। সেই বাংলাকে সুপার সেনসিটিভ বলা মানে রাজ্যবাসীকে অপমান করা, দাবি মমতার। তিনি বলেন, এটা লজ্জার, একটা দল গোটা রাজ্যের মানুষকে অপমান করছে। কী দুঃসাহস! প্রতি মুহূর্তে বিরোধীদের নিয়ন্ত্রণ করতে চাইছে গেরুয়া শিবির। তাতে দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো ধ্বংস হলেও বিজেপির কিছু যায় আসে না।
বিজেপি মিডিয়াকে কন্ট্রোলের চেষ্টা করছে। তাই এদিন নির্বাচন কমিশনে গিয়ে মিডিয়া পর্যবেক্ষক নিয়োগের দাবি তুলেছে। এই প্রসঙ্গে মমতা বলেন, নির্বাচন কমিশন যেন মনে না করে যে, বিজেপি যা বলবে তাই রামায়ণ, মহাভারত। রোজ রোজ মিথ্যা প্রচার করছে। কমিশনের নিষেধ সত্ত্বেও সেনাবাহিনীর ছবি ব্যবহার করছে কেন্দ্রের শাসকদল। মিথ্যা প্রচার চলছে সোশ্যাল মিডিয়ায়। বাইরের রাজ্য থেকে কোটি কোটি টাকা চার্টার্ড বিমানে করে রাজ্যে আনার চেষ্টা চলছে। এই টাকা খেলার দিকে কমিশনের নজর দেওয়া উচিত বলে মনে করেন মমতা। তৃণমূলের একাংশকে বিজেপি দলে টানতে প্রলোভন দেখাচ্ছে। মমতা বলেন, দলের যে ক’জন ওদিকে পা বাড়িয়েছে, তারা টাকার লোভে যাচ্ছে। কেউ কেউ কেন্দ্রীয় সংস্থার হাত থেকে বাঁচতে যাচ্ছে। একদিন তারা টের পাবে। তবে এদের আমি মুক্ত করে দিয়েছি। চলে গেলে বেঁচে যাই।
14th  March, 2019
বিপর্যয়ের কারণ অনুসন্ধানে
আজ মমতার বৈঠক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটে দলের বিপর্যয়ের কারণ খুঁজতে আজ, শনিবার বিকেলে কালীঘাটে জরুরি বৈঠকে বসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে ডাকা হয়েছে নির্বাচনে জয়ী এবং পরাজিত দলের সব প্রার্থী, জেলা সভাপতি এবং দলীয় পর্যবেক্ষকদের। বিশদ

ফল ঘোষণা হতেই
রাজ্যজুড়ে হিংসা, সংঘর্ষ

বিএনএ ও নিজস্ব প্রতিনিধি: ভোটের আগে-পরে তো চলছিলই, কিন্তু, অপ্রত্যাশিত ফলের পরপরই রাজ্যজুড়ে অশান্তি, সংঘর্ষ শুরু হয়েছে। একের পর এক পার্টি অফিস ভাঙচুর, দোকান-গাড়ি-বাইক ভেঙে অগ্নিসংযোগ, পরাজিত দলের কর্মীদের মারধর, বাড়িতে হামলা, হুমকি চলছে।
বিশদ

বিস্ফোরক মন্তব্যে সাসপেন্ড
কাঁচরাপাড়ার কাঁচা ছেলে কাঁচা মাথায় যে
দলটা গড়েছিল, তাকে তছনছ করে দিল: শুভ্রাংশু

 বিএনএ, বারাকপুর ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলবিরোধী আচরণের দায়ে ছ’বছরের জন্য সাসপেন্ড করা হল তৃণমূল কংগ্রেসের বিধায়ক শুভ্রাংশু রায়কে। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এদিন এই ঘোষণা করে বলেন, অনেক দিন ধরেই ও এ ধরনের কথাবার্তা বলছিল। যদিও ভোটের ফল বের হওয়ার পর তৃণমূল নেত্রীর বাড়ি গিয়ে আশীর্বাদ নিয়ে আসার কথা বলেছিলেন বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায়।
বিশদ

প্রাক প্রাথমিকে বর্ণ পরিচয় চালু করার ভাবনা শিক্ষা দপ্তরের, চলছে আলোচনা

সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রাক প্রাথমিকে ই-কন্টেন্ট তৈরি করা হয়েছে। নানা পরীক্ষা-নিরীক্ষাও চলছে। এবার প্রাক প্রাথমিকের পাঠ্যক্রমে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ‘বর্ণ পরিচয়’ অন্তর্ভুক্ত করার চিন্তাভাবনা করছে শিক্ষা দপ্তর। এ নিয়ে প্রাথমিকভাবে একপ্রস্থ আলোচনা হয়েছে।
বিশদ

২৬ ও ২৭ মে দিল্লিতে পলিটব্যুরো বৈঠক
মাঠে নেমে কাজ করার লোক নেই, তাই বহু মানুষের কাছে পৌঁছনোই যায়নি, রিপোর্ট দিচ্ছে বঙ্গ ব্রিগেড

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ মে: তত্ত্ব কথা আওড়ানোর লোক আছে। কিন্তু মাঠে ময়দানে নেমে কাজ করার জন্য দলীয় কর্মী নেই। সেই কারণে সাধারণ মানুষের একটি বড় অংশের কাছে পৌঁছনোই যায়নি। লোকসভা থেকে নিশ্চিহ্ন হয়ে গিয়ে কার্যত এই মর্মেই দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রিপোর্ট পেশ করতে চলেছে সিপিএমের বঙ্গ ব্রিগেড।
বিশদ

বাংলায় ভোট পরিচালনা করা টাফ,
এখানে আর আসতে চাই না: নায়েক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গের নির্বাচন পরিচালনা বিহারের থেকেও শক্ত বলে মনে করেন কেন্দ্রীয় নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। শুক্রবার এক্সাইড মোড়ের কাছে একটি কেন্দ্রীয় সরকারি গেস্ট হাউসে একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, এ রাজ্যে ভোট পরিচালনা খুব টাফ। বিশদ

চাঁপদানিতে বিরোধী দলনেতাকে টপকেছে বিজেপি-তৃণমূল
৩৯ লোকসভা প্রার্থীর জমানত জব্দই নয়, সুজন সহ
সব বাম বিধায়কই পিছিয়ে গিয়েছেন তাঁদের কেন্দ্রে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে গেরুয়া ঝড়ে শাসক থেকে বিরোধী শিবিরের নানা দলই বেশ বেসামাল। এই তালিকায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত পক্ষ নিঃসন্দেহে বাংলায় একদা ৩৪ বছর টানা শাসন করার তকমাধারী বামেরা। লোকসভা ভোটের ফল বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, বর্তমানে বামফ্রন্টের ঘরে থাকা সব বিধায়কই তাঁদের নিজেদের কেন্দ্রের কয়েক হাজার ভোটে পিছিয়ে পড়েছেন।
বিশদ

অমিত শাহ কলকাতায় বিজয় মিছিল
করার ইচ্ছা প্রকাশ করেছেন
জানালেন দিলীপ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে দলের আশাতীত সাফল্য উদযাপনে কলকাতায় বিজয় মিছিল করার আগ্রহ প্রকাশ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। শুক্রবার এমনটাই দাবি করেছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন রাজ্য দপ্তরে বসে তিনি বলেন, আজ শনিবার বেলা ২টোর মধ্যে নবনির্বাচিত ১৮ জন দলীয় প্রার্থীকে দিল্লিতে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
বিশদ

  দীপঙ্কর ঘোষের দেহ উদ্ধার, এভারেস্টে তিন ভারতীয়র মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালি পর্বতারোহী দীপঙ্কর ঘোষের দেহ খুঁজে পাওয়া গেল। শুক্রবার দীপঙ্করবাবুর এজেন্সি সেভেন সামিটের পক্ষ থেকে রাজ্যের উদ্ধারকারী দলকে সেই তথ্য জানানো হয়েছে। রাজ্যের উদ্ধারকারী দলের পক্ষে দেবদাস নন্দী জানিয়েছেন, দীপঙ্করবাবুর দেহ খুঁজে পাওয়া গিয়েছে।
বিশদ

দল ভাঙিয়ে সব দখলের কৌশলই
কাল হয়েছে তৃণমূলের, বলছে কং

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিরোধী পরিসর ভাঙাই কি কাল হল তৃণমূলের? রাজ্যে নির্বাচিত জনপ্রতিনিধিদের ভাঙিয়ে স্বশাসিত সংস্থাগুলিতে জোড়াফুলের পতাকা ওড়ানোর যে প্রবণতা তৃণমূল জমানায় আমদানি করা হয়েছিল, তার মধ্যেই নিহিত ছিল মেরুকরণের বীজ।
বিশদ

রাজ্যে বিজেপির আশাতীত উত্থান,
বাম ভোট গেরুয়ায়, ধাক্কা তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক লাফে দুই থেকে আঠারো। শুধু আসনই নয়, প্রাপ্ত ভোটের শতাংশও দ্বিগুণের অনেক বেশি। বাংলায় অভাবনীয় নির্বাচনী সাফল্য পেল বিজেপি। দেখা গেল, মেরুকরণের ভোটে দ্বিমুখী লড়াইয়ে তৃণমূলের প্রধান প্রতিপক্ষ হয়ে উঠেছে বিজেপি। বাম ও কংগ্রেস বস্তুত মুছে গিয়েছে।
বিশদ

24th  May, 2019
রাজ্য থেকে কেন্দ্রের মন্ত্রীর তালিকায় ৪ জন?
বিজেপি অফিসের বাইরে মিষ্টি বিলি, ‘জয়
শ্রীরাম’ ধ্বনি তুলে চলল আবির খেলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০০৪ সালে একটি আসন পেলেও পাঁচ বছর বাদে লোকসভা ভোটে তৃণমূল ১৯টি আসন জিতে নজির গড়েছিল। ২০১৪ সালে যে বিজেপি রাজ্যে দুটি আসন পেয়েছিল, তারাই এবার একলাফে ১৮ ছুঁয়ে ফেলল। বৃহস্পতিবার রাজ্যে গেরুয়া শিবিরের আশাতীত সাফল্যের পাশাপাশি কেন্দ্রে নিরঙ্কুশ জনাদেশ নিয়ে ক্ষমতায় ফেরার আনন্দে মাতোয়ারা ছিলেন কর্মী-সমর্থকরা।
বিশদ

24th  May, 2019
২০১৯-এর লোকসভায় সাফল্যের
বীজ ২০১৫-তে পুঁতেছিল বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চার বছর আগে বঙ্গে বিজেপির সাফল্যের ‘রাজনৈতিক বীজ’ পোঁতা শুরু হয়েছিল। সালটা ২০১৫। কলকাতার শরৎ সদনে পূর্বাঞ্চলের ছয় রাজ্যের শীর্ষ বিজেপি নেতাদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেছিলেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।
বিশদ

24th  May, 2019
‘সব পরাজিতরাই পরাস্ত নয়’,
সামনে না এসে ট্যুইট বার্তা মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনে দলের বিপর্যয় নিয়ে কোনও মন্তব্য করলেন না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সকাল থেকে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসস্থান হরিশ চ্যাটার্জি স্ট্রিটে ভিড় জমাতে থাকেন বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। দীর্ঘ অপেক্ষার পর বিকেলে সাংবাদিকদের জানিয়ে দেওয়া হয়, কোনও সাংবাদিক সম্মেলন করবেন না মুখ্যমন্ত্রী।
বিশদ

24th  May, 2019

Pages: 12345

একনজরে
 লন্ডন, ২৪ মে: বল বিকৃতি কাণ্ডের জেরে এক বছর ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। তবু ব্যাটের ধার এতটুকু কমেনি ডেভিড ওয়ার্নারের। বরং নির্বাসন কাটিয়ে ঢের ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: ব্যবধান মাত্র তিন বছরের। তার মধ্যেই হাওড়া সদর লোকসভার সাতটি বিধানসভা কেন্দ্রেই তৃণমূলের জয়ের মার্জিন অনেকখানি কমল। যদিও শতাংশের হারে তৃণমূলের ভোট না কমলেও সিপিএমের ভোট প্রায় সবটাই বিজেপির বাক্সে গিয়েছে। ...

 বিএনএ, মালদহ : নিজেদের জীবন দিয়ে মালদহে কংগ্রেসকে বাঁচিয়ে দিয়ে গেল সিপিএম। দক্ষিণ মালদহে কংগ্রেসের কষ্টার্জিত জয়ের পরে একথাই চর্চা চলছে মালদহের রাজনৈতিক মহলে। প্রবাদপ্রতিম ...

সংবাদদাতা, কান্দি: নিজের জীবনের অন্তত ২০ বছর বিভিন্ন ধরনের খেলাধুলোর মাধ্যমে কাটিয়েছেন। কখনও কাবাডি নিয়ে মেতে উঠেছিলেন, আবার কখনও ভলিবল খেলায় উৎসাহ জুগিয়েছিলেন। যদিও ফুটবল তাঁর প্রিয় খেলা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শারীরিক কারণে কর্মে বাধা দেখা দেবে। সন্তানরা আপনার কথা মেনে না চলায় মন ভারাক্রান্ত হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব থাইরয়েড দিবস
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৯৯: বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম
১৯০৬ - বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪ - শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করল
২০১৮ - শান্তি নিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.২৯ টাকা ৮৯.৫১ টাকা
ইউরো ৭৬.০৩ টাকা ৭৮.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,১৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩/৪১ দিবা ৬/২৬। শ্রবণা ১৩/১৪ দিবা ১০/১৫। সূ উ ৪/৫৭/০, অ ৬/৯/৪৮, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৭/৩৫ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি, বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।
১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯, শনিবার, ষষ্ঠী ২/১০/২৫ দিবা ৫/৪৮/৪৮। শ্রবণানক্ষত্র ১২/৪০/১৪ দিবা ১০/০/৪৪, সূ উ ১/২৯/৫, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৩/৩৬ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৭/৪২ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে, বারবেলা ১/১৩/৪১ গতে ২/৫৩/৬ মধ্যে, কালবেলা ৬/৩৬/৩ মধ্যে ও ৪/৩২/৩১ গতে ৬/১১/৫৫ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩০ মধ্যে ও ৩/৩৬/২ গতে ৪/৫৬/৩১ মধ্যে।
১৯ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্য থেকে ৩১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নির্বাচন কমিশনের 

01:41:00 PM

শালবনির একাধিক জায়গায় বিজেপির বিরদ্ধে হামলার অভিযোগ, বোমাবাজির 

12:23:42 PM

নানুরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ 
বীরভূমের নানুর থানার চারকল গ্রামে বিজেপি-তৃণমূল সংঘর্ষ। অভিযোগ, এই পঞ্চায়েতে ...বিশদ

12:17:02 PM

ওন্দায় বিজেপির বিজয় মিছিলে যোগ দিলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান, চাঞ্চল্য 

12:04:21 PM

বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূলের পার্টি অফিস দখলের অভিযোগ বিজেপির বিরুদ্ধে, ঘটনাস্থলে পুলিস 

11:49:41 AM

বাঁকুড়ায় জেলা পরিষদের পদাধিকারীর বাড়িতে হামলা
ভোট পরবর্তী হিংসা বাঁকুড়ার তালডাংরায়। বাঁকুড়া জেলা পরিষদের বন ও ...বিশদ

11:27:00 AM