Bartaman Patrika
রাজ্য
 

  আসন সমঝোতা হলেও কংগ্রেসের সঙ্গে যৌথ ভোট প্রচার করবে না সিপিএম

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ মার্চ: রাজ্যে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা হলেও তাদের নিয়ে কেন্দ্রীয়ভাবে যৌথ নির্বাচনী প্রচার করবে না সিপিএম। তবে বিভিন্ন কেন্দ্রে স্থানীয়স্তরে কংগ্রেসের সঙ্গেই যৌথভাবে বিজেপি এবং তৃণমূল বিরোধী প্রচারাভিযান চালাবেন সংশ্লিষ্ট সিপিএম প্রার্থীরা। কংগ্রেসের সঙ্গে সখ্যের প্রশ্নে যাবতীয় বিতর্ক এড়িয়ে যেতেই এই পরিকল্পনা করা হয়েছে। সিপিএম সূত্রে এ খবর জানা গিয়েছে।
আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে কংগ্রেসের সঙ্গে জোট হয়েছে, প্রকাশ্যে তা স্বীকারই করেন না সিপিএমের কেন্দ্রীয় নেতারা। অথচ গত প্রায় এক বছর ধরে সিপিএমের প্রায় সবকটি পলিটব্যুরো এবং কেন্দ্রীয় কমিটির বৈঠকের অন্যতম প্রধান এজেন্ডা ছিল এটিই। অর্থাৎ সিপিএম-কংগ্রেস জোট। দলের সাম্প্রতিক কেন্দ্রীয় কমিটির বৈঠকে পশ্চিমবঙ্গে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতার বিষয়টিতে সম্মতি দিয়েছে সিপিএমের সর্বোচ্চ নীতি নির্ধারক কমিটি। কিন্তু সেখানে বলা হয়েছে, রাজ্যে কংগ্রেসের জেতা চারটি আসনে যেমন সিপিএম প্রার্থী দেবে না, তেমনই সিপিএমের জেতা দুটি আসনেও প্রার্থী দেওয়া উচিত নয় কংগ্রেসের (মিউচুয়াল কনটেস্ট)।
সিপিএমের কেন্দ্রীয় কার্যালয় নয়াদিল্লির এ কে গোপালন ভবনের অন্দরের খবর, এই পরিপ্রেক্ষিতে বাংলায় কেন্দ্রীয়ভাবে কংগ্রেস এবং সিপিএম যৌথভাবে নির্বাচনী প্রচারে নামলে পুরো বিষয়টি ফের বিতর্কিত হয়ে যাবে। সবথেকে বেশি সমস্যার সৃষ্টি করবে বামফ্রন্টের শরিক দলগুলিই। কারণ বামফ্রন্টের অন্য তিন শরিক দল সিপিআই, আরএসপি এবং ফরওয়ার্ড ব্লক রাজ্যে নিজেদের মোট ১০টি আসন নিয়ে কার্যত এককাট্টা। কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতার প্রশ্নে এই ১০টি আসন ছেড়ে দিতে তারা একপ্রকার নারাজ। এই পরিস্থিতিতে কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে সিপিএমের শীর্ষ কেন্দ্রীয় নেতারা মিটিং-মিছিল করলে তা নিয়ে বামেদের অন্দরেই ফাটলের সৃষ্টি করবে।
দলীয় সূত্রের খবর, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের মতো পরিস্থিতি এক্ষেত্রে আর দেখা যাবে না। অর্থাৎ রাহুল গান্ধী-বুদ্ধদেব ভট্টাচার্য যেমন এক ফ্রেমে আসবেন না, তেমনই আগের মতোই অধীররঞ্জন চৌধুরির সভা শেষের পরেই মঞ্চে উঠবেন সীতারাম ইয়েচুরি। কিন্তু স্থানীয়স্তরে এলাকার দুই দলের নেতারাই যৌথভাবে প্রচার চালাবেন। যাতে সংশ্লিষ্ট কেন্দ্রের মানুষের মধ্যে এই ইস্যুতে কোনওরকম বিভ্রান্তির সৃষ্টি না হয়। এবং এক্ষেত্রে মহিলাদের উপর হামলা-সন্ত্রাস, উজ্জ্বলা যোজনার মতো একাধিক বিষয়ে বামপন্থী মহিলা সংগঠনগুলিকেও ময়দানে নামাচ্ছে সিপিএম ও অন্য বাম দলগুলি। এদিন এখানে সিপিএমের মহিলা শাখার সাধারণ সম্পাদক মারিয়াম ধাওয়ালে বলেন, ‘বিজেপি-সঙ্ঘ পরিবারের আমলে সারা দেশেই মহিলা ও শিশুদের উপর হামলা সন্ত্রাসের ঘটনা বৃদ্ধি পেয়েছে। উজ্জ্বলা যোজনার নামে গরিব মহিলাদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এইসব ইস্যুতে আমরা বিজেপি বিরোধিতায় সরব হব।’
নিরাপত্তার ব্যবস্থা করতে নির্দেশ
‘ভবিষ্যতের ভূত’ সিনেমার প্রদর্শনী
শুরু করার নির্দেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি,১৫ মার্চ: অবিলম্বে ‘ভবিষ্যতের ভূত’ সিনেমার প্রদর্শনী ফের শুরু করতে হবে। সেন্সরবোর্ডের ছাড়পত্র পাওয়ার পর কোনও সংস্থার ছবির প্রদর্শন বন্ধ করার অধিকার নেই। পরিচালক অনীক দত্তর উল্লেখিত ছবিটি নিয়ে কলকাতায় শুরু হওয়ার বিতর্ক প্রসঙ্গে আজ এই মর্মেই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।
বিশদ

বিজেপিকে পাল্টা চাপ, আজ
থেকে ৪৮ ঘণ্টা ধর্নায় তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যবাসীকে ‘অপমানের’ জবাব দিতে পথে নামছে তৃণমূল। আজ শুক্রবার থেকে ধর্মতলায় রানি রাসমণি অ্যাভিনিউয়ে ৪৮ ঘণ্টার অবস্থান-বিক্ষোভে বসছে তৃণমূল। রাজ্যের ভোটকেন্দ্রগুলিকে অতি স্পর্শকাতর বলে ঘোষণার দাবি তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল বিজেপি। এবার সেই গেরুয়া শিবিরকে পাল্টা চাপের মুখে ফেলতে তৎপর তৃণমূল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দলের মহিলা শাখার উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়েছে।
বিশদ

সারদার সব সম্পত্তি বেহাত হচ্ছে, এটাই আফশোস, আমি মৃত্যুর অপেক্ষা করছি: সুদীপ্ত

 বিএনএ, বারাসত: আমি মৃত্যুর অপেক্ষা করছি। আমার বেঁচে থাকার মধ্যে কিছু নেই। সারদা মামলায় বারাসতের এমপি-এমএলএ স্পেশাল কোর্টে হাজিরা দিতে এসে বৃহস্পতিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমনই দাবি করলেন খোদ সারদাকর্তা সুদীপ্ত সেন। এলোমেলো চুল এবং গাল ভর্তি দাড়ি নিয়ে তাঁর এই মন্তব্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

বন্ধ আয়কর হানা, ভোটে
কালো টাকার রমরমার আশঙ্কা

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: লোকসভা ভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যজুড়ে আয়কর তল্লাশিতে অংশ নেওয়া হবে না বলে জানিয়ে দিল দপ্তরের অফিসার ও কর্মচারীদের ইউনিয়ন। কর্মীদের নিজস্ব কিছু দাবিদাওয়াকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা। 
বিশদ

 ভোটের মুখেই নাশকতার শঙ্কা,
বাঁকুড়ায় উদ্ধার প্রচুর বিস্ফোরক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের আগে বাঁকুড়ার শালতোড়া থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ বিস্ফোরক। যার মধ্যে রয়েছে অ্যামোনিয়াম নাইট্রেটের মতো রাসায়নিকও। ভিন রাজ্য থেকে এসব নিয়ে আসা হয়েছিল। একটি গোডাউনে তা মজুত করে রাখা হচ্ছিল।
বিশদ

বীরভূমে চলে এল কেন্দ্রীয় বাহিনী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ভয়ের পরিবেশ রয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি। প্রতি বুথকে অতি স্পর্শকাতর বলে ঘোষণার দাবি জানিয়েছে তারা। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে ওই দাবি জানিয়েছে গেরুয়া শিবির। এমন পরিস্থিতিতে রাস্তায় রাস্তায় টহলদারি চালাতে বৃহস্পতিবার রাতেই বীরভূমে চলে আসে কেন্দ্রীয় বাহিনী।
বিশদ

আসন নিয়ে সমঝোতার সম্ভাবনা ক্ষীণ হচ্ছে ক্রমশ
বাম শর্ত মেনেই কি জোট, জানতে
রাহুলের কোর্টে বল ঠেলল কংগ্রেস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের দিন যতই এগিয়ে আসছে, ততই যেন বাম-কংগ্রেসের মধ্যে সার্বিক আসন সমঝোতার সম্ভাবনা ক্ষীণ হচ্ছে। সংখ্যা এবং মানরক্ষার মতো ফল করার আসনের ইস্যুতে দুই শিবিরের রাজ্য নেতৃত্বের মধ্যে পারস্পরিক আলোচনায় কোনও রফাসূত্র না বেরনোয় বৃহস্পতিবার রাত পর্যন্ত জোট জট আরও গভীরে পৌঁছেছে।
বিশদ

 এবার লোকসভা ভোটে বিশেষভাবে সক্ষমদের জন্য বিশেষ পর্যবেক্ষক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবারের লোকসভা ভোটে বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা যাতে ভোটদান করতে পারেন, তার উপর বিশেষ গুরুত্ব দিয়েছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। ভোটার তালিকায় তাঁদের নাম তোলার জন্য বিশেষ উদ্যোগ নিয়েছিল কমিশন। স্কুল, কলেজ, প্রতিবন্ধী শিক্ষাকেন্দ্রে প্রচারের উদ্যোগ নেওয়া হয়।
বিশদ

হুমকি, হাইকোর্ট সম্পর্কে অসম্মানজনক মন্তব্য,
পঞ্চায়েত প্রধানদের সশরীরে হাজিরার নির্দেশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে।
বিশদ

প্রার্থী তালিকা ও রণকৌশল নিয়ে কলকাতায় বৈঠক বিজয়বর্গীয়দের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েকদিনে তৃণমূল, সিপিএম, কংগ্রেস সহ কয়েকটি দল থেকে বিধায়ক-নেতা ভাঙিয়ে আনতে সফল হয়েছে বিজেপি। এক্ষেত্রে গেরুয়া শিবিরের তরফে রাজ্যের পর্যবেক্ষক তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
বিশদ

সোশ্যাল মিডিয়ার সঙ্গে এবার ভোটের প্রচারে
পোস্টকার্ড নস্টালজিয়া ফেরাচ্ছে যুব সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের প্রচারে আধুনিকতার পাশাপাশি ঐতিহ্যকেও এবার হাতিয়ার করতে চায় সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই। সেই কারণে রাজ্যে বিজেপি এবং তৃণমূলের বিরুদ্ধে দল তথা বাম শিবিরের প্রার্থীদের জয়ী করার আবেদন জানিয়ে তারা একদিকে যেমন সোশ্যাল মিডিয়ার যাবতীয় বিভাগে প্রচার চালাচ্ছে, তেমনই ছিমছাম ভাষায় বকলমে রাজনীতির কথা লেখা পোস্টকার্ড ছাপিয়ে তরুণ ভোটারদের মধ্যে দাগ কাটার চেষ্টা করছে।
বিশদ

বিজেপিতে যোগ দিয়েই তৃণমূলকে
তোপ অর্জুন সিংয়ের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিজেপিতে যোগ দিলেন ভাটপাড়ার তৃণমূল কংগ্রেস বিধায়ক অর্জুন সিং। আজ, বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ দিল্লির দলীয় কার্যালয়ে বিজেপিতে যোগ দেন তিনি। উপস্থিত ছিলেন কৈলাস বিজয়বর্গীয় ছাড়াও দলীয় নেতৃত্বরা। গত মঙ্গলবার তৃণমূল আসন্ন লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করে।
বিশদ

14th  March, 2019
কালই আসছে কেন্দ্রীয় বাহিনী,
রোজ দিতে হবে টহলের ভিডিও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মানুষের মধ্যে আস্থা ফেরাতে কাল, শুক্রবার রাজ্যে আসছে ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভয়মুক্ত পরিবেশ তৈরি করতে ওই কেন্দ্রীয় বাহিনী এলাকায় এলাকায় টহল দেবে, রুটমার্চ করবে। শুধু তাই নয়, তার ভিডিওগ্রাফি জেলা নির্বাচনী আধিকারিকের ওয়েবসাইটে তুলে ধরতে হবে।
বিশদ

14th  March, 2019
বাংলাকে অপমান
করছে বিজেপি: মমতা

অতি স্পর্শকাতর বুথ:হিসেব করল কীভাবে?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাকে অপমান করছে বিজেপি। রাজ্যের সব বুথকে বিজেপির তরফে অতি স্পর্শকাতর ঘোষণা করার দাবিকে বুধবার এভাবেই বিঁধলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

14th  March, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের জুট মিলগুলির শ্রমিকদের নতুন বেতন চুক্তি বুধবার বেশি রাতে শ্রম দপ্তরে স্বাক্ষরিত হয়েছে। তবে সিটু সহ সাতটি শ্রমিক সংগঠন জানিয়েছে, আজ শুক্রবার জুট মিলগুলিতে প্রতীকী ধর্মঘট থেকে তারা সরে আসছে না। ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী লোকসভা ভোটে হাওড়া জেলার ১৩ হাজার ৫৮২ জন শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাঁদের মধ্যে ১৪১৯ জন দৃষ্টিহীন, ২৩০৬ ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪৯ 

02:22:06 PM

মাদারিহাটে গাড়িতে ধাক্কা মারল ট্রাক, জখম ১০ 

01:36:00 PM