Bartaman Patrika
রাজ্য
 

বিজেপি বিরোধী ভোট ঐক্যবদ্ধ করার ডাক মমতার
নিজেদের ভোট ধরে রাখাই
এখন চ্যালেঞ্জ কং-বামের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজেদের ভোট ব্যাঙ্কের করুণ দশা, তাই বামের ভোটে ভাগ বসানোর স্বপ্ন দেখছে বিজেপি। বামে-রামে গোপন বোঝাপড়ার আভাস পেয়েই মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী বিজেপি বিরোধীদের ভোট নষ্ট না করার আবেদন জানিয়েছেন। গত বিধানসভা নির্বাচনে প্রাপ্ত ভোট বাম ও কংগ্রেস ধরে রাখতে পারলে পদ্ম শিবিরের বিপর্যয় শুধু সময়ের অপেক্ষা। কিন্তু মুখে ধর্মনিরপেক্ষতার বুলি কপচানো বাম ও কংগ্রেসের অন্ধ তৃণমূল বিরোধিতা তাদের একাংশকে বিজেপিমুখী করে তুলছে বলেই রাজনৈতিক মহলের ধারণা। তাই হিন্দুত্ববাদ বিরোধীদের সতর্ক করতেই মমতা ভোট নষ্ট না করে বিজেপিকে রুখতে একজোট হওয়ার ডাক দিয়েছেন।
প্রায় তিন বছর আগে হওয়া বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যে তৃণমূলের প্রাপ্ত ভোট ছিল প্রায় ৪৫ শতাংশ। বাম-কংগ্রেস সমঝোতা করলেও তারা ২৫ শতাংশের মতো ভোট পেয়েছিল। প্রথমবারের জন্য রাজ্য বিধানসভায় তিনজন বিধায়ক পেলেও বিজেপির ভাগ্যে জুটেছিল ১০.৭ শতাংশ ভোট। ২০১৪ সালের লোকসভা ভোটে নরেন্দ্র মোদির হাওয়ায় বিজেপির ভোট বেড়ে ১৭ শতাংশ হলেও তিন বছরের মধ্যে তা প্রায় সাত শতাংশ নেমে আসে। উল্লেখ্য, তারপর থেকে গত কয়েক বছরে যত উপনির্বাচন হয়েছে, সর্বত্রই বিজেপির ভোট বেড়েছে। ভোট বেড়েছে তৃণমূলেরও। তবে, বিজেপির ভোট বৃদ্ধির উল্টোদিকে দ্রুতহারে ভোট কমেছে বাম ও কংগ্রেসের। এদিকে, জাতীয় রাজনীতিতেও কেন্দ্রের এনডিএ সরকার তথা মোদির প্রধান প্রতিপক্ষ হয়ে উঠেছেন মমতা। সেই পটভূমিতে বাংলায় বিজেপি-তৃণমূল মেরুকরণ অনিবার্য হয়ে উঠেছে চলতি লোকসভা ভোটে।
একদিকে তৃণমূলের ক্রমবর্ধমান নির্বাচনী সাফল্য, অন্যদিকে বাম ও কংগ্রেসের ভোট ভেঙে ক্রমে পুষ্ট হয়ে চলেছে গেরুয়া বাহিনী। এই মেরুকরণ আরও স্পষ্ট হয়ে উঠেছে এবারের লোকসভা ভোটের ময়দানে। রাজ্যে বাম ও কংগ্রেসের বিজেপি বিরোধিতা বস্তুত খাতায়-কলমে। কার্যক্ষেত্রে তৃণমূল বিরোধিতার সঙ্গে একবিন্দুতে মেলাতে গিয়ে দলের নিচুতলার মধ্যে বিজেপির প্রতি ঝোঁকের প্রবণতা বেড়ে গিয়েছে। যা শুধু রাজনৈতিক বিপর্যয় নয়, মতাদর্শগত অবক্ষয়ের শামিল বলে মনে করছে বামপন্থীদের একাংশ। দমদম লোকসভা কেন্দ্রের এক অভিজ্ঞ সিপিএম নেতা দলের কর্মী ও সমর্থকদের একাংশের এই ঝোঁকের কথা স্বীকার করে নিয়েছেন। বর্ষীয়ান ওই নেতার মতে, গত বিধানসভা ভোটে যেটুকু ভোট পেয়েছিলাম, তা ধরে রাখতে হবে। সেটাই তাঁদের কাছে চ্যালেঞ্জ। আগে কখনও এমন কঠিন অবস্থায় পড়তে হয়নি দলকে, কবুল করেছেন তিনি। একইসঙ্গে কেন্দ্রের বিজেপি সরকার ও রাজ্যে তৃণমূল বিরোধিতার তত্ত্বেই এই সঙ্কট কি না, তা অবশ্য খোলসা করতে চাননি তিনি। তবে বুঝিয়ে দিয়েছেন, দলের কমরেডরা যাতে নিজেদের প্রার্থীকেই সমর্থন করেন, সেদিকে নজর রাখতে হচ্ছে।
প্রায় একই অবস্থা কংগ্রেসের। তৃণমূলের প্রবল পরাক্রমে রাজ্যে কংগ্রেসের ভাঙন তার অস্তিত্ব সঙ্কট তৈরি করেছে। তিন জেলার গোটা চারেক আসন বাদ দিলে দলীয় সমর্থকদের উপরেও পুরোপুরি আস্থা রাখতে পারছে না প্রদেশ কংগ্রেসের নেতৃত্বের একাংশ। ঘটনাচক্রে কংগ্রেসের সঙ্গে যতই সংঘাত থাক না কেন, বাংলায় তাদের তৃণমূলপন্থী হয়ে পড়াটাই স্বাভাবিক প্রবণতা বলে গণ্য। ২০১৬ সালেও তৃণমূলকে সমর্থন করেনি, তারা কি পদ্মফুলে ঝুঁকতে পারে? এই সংশয় উড়িয়ে দিতে পারেননি ওই নেতা। বাংলায় বাম ও কংগ্রেসের এই দোলাচল টের পেয়েছে তৃণমূল। উল্লেখ্য, সদ্য হয়ে যাওয়া রাজ্যের বার কাউন্সিল ভোটে যেভাবে কংগ্রেস, বাম ও বিজেপি একজোট হয়ে লড়েছিল, তা অভূতপূর্ব। যদিও সবপক্ষ একজোট হয়েও গোহারা হেরেছিল। তৃণমূল নেতৃত্বের ব্যাখ্যা, রাজ্যের বিরোধীদের এই গোপন বোঝাপড়ার কারণেই মুখ্যমন্ত্রীকে তাঁর নির্বাচনী সভায় এই রামধনু জোট নিয়ে নির্বাচকমণ্ডলীকে সতর্ক করতে হয়েছে।
16th  April, 2019
পঞ্চায়েতের ১৪টি পদেই
ভাতা বাড়ালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধায়ক-মন্ত্রীদের মতো ত্রিস্তর পঞ্চায়েতের ১৪টি পদেই সাম্মানিক ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে দলের জেলা পরিষদ সদস্যদের সঙ্গে বৈঠকে ওই ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, পঞ্চায়েত স্তরে যাঁরা কাজ করেন, তাঁদের সারাক্ষণই কাজ করতে হয়।
বিশদ

  গরিবের বাড়ি: আজ ভিডিও কনফারেন্সে রিপোর্ট নেবেন কেন্দ্রের গ্রামোন্নয়ন সচিব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনায় গত আর্থিক বছরে প্রথম স্থানে ছিল পশ্চিমবঙ্গ। গত আর্থিক বছরে ৫ লক্ষ ৮৬ হাজার বাড়ি তৈরি করেছে রাজ্য। বর্তমান আর্থিক বছরে বাড়ি তৈরির লক্ষ্যমাত্রা হল ৮ লক্ষ ৩০ হাজার।
বিশদ

নিউটাউনে জ্যোতি বসুর নামাঙ্কিত ভবনের
জন্য সেই জমিতেই সায় মমতা মন্ত্রিসভার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে নিউটাউনে প্রয়াত জ্যোতি বসুর নামাঙ্কিত প্রস্তাবিত রিসার্চ সেন্টার তৈরির জন্য সিপিএম নেতৃত্বকে বাম জমানায় নির্ধারিত জমিটিই দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এব্যাপারে হিডকোর বোর্ড মিটিংয়ের পুনর্বিবেচিত সিদ্ধান্তে সোমবার সিলমোহর দিয়েছে রাজ্য মন্ত্রিসভা।
বিশদ

  এসএসসি দপ্তরে বাম ছাত্র যুবর বিক্ষোভ, ধস্তাধস্তি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগে বেনিয়ম হয়েছে বলে ক্যাগ রিপোর্ট দিয়েছে। এমনই দাবি করে সেই রিপোর্টকে হাতিয়ার করে সল্টলেকে এসএসসির দপ্তরে বিক্ষোভ দেখালেন এসএফআই ও ডিওয়াইএফআই সমর্থকরা। বিশদ

  এসএসসি পরীক্ষায় দুর্নীতির
অভিযোগ বাম আমলের: পার্থ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় দুর্নীতির অভিযোগ তুলে ধরা সিএজির রিপোর্ট নিয়ে জোর চর্চা চলছে। কিন্তু এই দুর্নীতি যে বাম আমলে হয়েছে, তা বোঝানোর মরিয়া চেষ্টা চালাচ্ছে সরকার। শনিবার এই সংক্রান্ত খবর প্রকাশিত হওয়ার পরে শোরগোল পড়ে যায়।
বিশদ

মানলেন মান্নানও
একুশের সমাবেশে ভালো
ভিড় হওয়ায় স্বস্তি তৃণমূলে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহিদ দিবসের সমাবেশে তাঁদের হিসেব উল্টে দিয়েছে দলের কর্মী-সমর্থকরা। আর তাতেই স্বস্তি তৃণমূল নেতৃত্বের। ছুটির দিন উত্তরবঙ্গের একাংশে বন্যা, সর্বোপরি লোকসভা নির্বাচনে ধাক্কা, এই তিনের ফেরে জনসমাগম নিয়ে যে আশঙ্কা তৈরি হয়েছিল, তাকে ভুল প্রমাণ করেছে এবারের ধর্মতলার সমাবেশ।
বিশদ

দলীয় এমপিদের সামনে রাজ্যের পরিস্থিতি
ব্যাখ্যা করবেন বাংলার ৮ বিজেপি সাংসদ
২৪-২৫ জুলাই সংসদ চত্বরে বিশেষ আলোচনাসভা

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ জুলাই: লক্ষ্য ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশমতো বিজেপি এমপিদের সামনে রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি, আইনশৃঙ্খলা অবস্থা তুলে ধরবেন বঙ্গ বিজেপির সাংসদরা।
বিশদ

কথা রাখলেন মমতা
রাজ্যের সব মেডিক্যালের রোগী কল্যাণ
সমিতিতে এই প্রথম জুনিয়র ডাক্তাররাও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাস দেড়েক আগে নিরাপত্তা এবং পরিকাঠামোর উন্নয়ন ইস্যুতে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের দাবি ছিল, সরকারি স্বাস্থ্য পরিষেবার সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত বিভিন্ন হাসপাতালের রোগী কল্যাণ সমিতিতে তাঁদের নামের অন্তর্ভুক্তিকরণ।
বিশদ

আর্থিক বঞ্চনা ঘোচাক রাজ্য, সরব
হলেন পঞ্চায়েতের ট্যাক্স কালেক্টররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাঁরা পঞ্চায়েত এলাকায় কর আদায় করেন। তাঁদের মাধ্যমে যে টাকা আদায় হয়, তার উপর অনেকটাই নির্ভর করে পঞ্চায়েতের আয়। মোটা টাকার অনুদান পাওয়ার ক্ষেত্রেও পঞ্চায়েতের ভরসা তাঁরাই। অথচ গ্রাম পঞ্চায়েতের ট্যাক্স কালেক্টরদের ন্যায্য টাকা দেওয়ার ক্ষেত্রে চরম উদাসীন রাজ্য সরকার।
বিশদ

ব্ল্যাকমানি ফিরিয়ে
দাও: মমতা
২১শের মঞ্চ থেকে তোপ বিজেপিকে

দেবাঞ্জন দাস, কলকাতা: কাটমানি বিদ্রুপে বিদ্ধ জোড়াফুল শিবির এবার আসরে নামছে বিজেপির ‘ব্ল্যাকমানি’ আর ‘ফরেনমানি’র (বিদেশ থেকে মেলা অনুদান) হিসেব চাইতে। শুধু আসরে নামাই নয়, ইস্যুটিকে রাজনৈতিক স্তরে নিয়ে যেতে ২৬ ও ২৭ জুলাই রাজ্যের সমস্ত ব্লক স্তর পর্যন্ত মিটিং-মিছিল করবে তৃণমূল। জোড়াফুল শিবিরের বাৎসরিক জমায়েত ২১ জুলাইয়ের ধর্মতলা মঞ্চ থেকে রবিবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যখন ব্ল্যাকমানি আর ফরেনমানি প্রসঙ্গে বিঁধছিলেন পদ্মফুল শিবিরকে, করতালি আর হর্ষধ্বনিতে তা গ্রহণ করেছে জনতা। ব্ল্যাকমানি ফিরিয়ে দাও— নতুন এই স্লোগানে মমতার সঙ্গে গলা মিলিয়েছে ধর্মতলার কালোমাথার ভিড়। রাজনৈতিক মহলের বক্তব্য, কাটমানি শব্দে বিব্রত তৃণমূল শিবিরকে এদিন গেরুয়া শিবিরের বিরুদ্ধে লড়াই চালানোর রসদ জুগিয়ে দিলেন স্বয়ং দল সুপ্রিমো।
বিশদ

22nd  July, 2019
পঞ্চায়েতের মতো পুরভোটও
এবার হবে ব্যালটে: মুখ্যমন্ত্রী

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: ১৯৯৩ সালের ২১ জুলাই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাক ছিল, নো আইডেনটিটি, নো ভোট। সেই দাবিতে মহাকরণ ঘেরাও আন্দোলনে পুলিসের গুলিতে ১৩ জন শহিদ হয়েছিলেন। সেই শহিদ দিবসের এবার ২৬ বছর। রবিবার ধর্মতলার সমাবেশ মঞ্চ থেকে এবার তিনি দাবি তুললেন, ইভিএম নয়, ব্যালটে ভোট চাই। ইভিএমে ভোটগ্রহণের স্বচ্ছতা নিয়ে আমাদের প্রশ্ন আছে। বিশদ

22nd  July, 2019
নিজস্বীতে মজলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা
দিনমজুরির টাকায় কোচবিহার
থেকে সভায় হাজির বৃদ্ধ ‘চাচা’

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: শহিদ দিবসের সভার জন্য শহরে এসেছি গত ১৯ জুলাই। আর এ জন্য চারদিন দিনমজুরের কাজ করেছি। ৯০০ টাকা উপার্জন করে কোচবিহার থেকে দিদির সভায় এসেছি। সাত বছর ধরে আমি আসছি। তবে এবার কোচবিহার থেকে এই সভায় আসা আমাদের মতো গরিব মানুষের কাছে চ্যালেঞ্জ ছিল।
বিশদ

22nd  July, 2019
একুশে নির্বাচনের প্রস্তুতিতে ২১-এর
মঞ্চ থেকে মমতার ডাক, ‘বুথে চলো’

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি তিনি। জানিয়ে দিলেন, বুথস্তরের কর্মীরাই তাঁর দলের সম্পদ। তাঁরা কিছু পান না, অথচ দলের ভিতটা তাঁদের কাঁধেই।
বিশদ

22nd  July, 2019
তৃণমূল সমর্থকদের উপর হামলা,
বিজেপিকে কড়া হুঁশিয়ারি মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ধর্মতলায় দলের বাৎসরিক সমাবেশে আসার পথে রাজ্যের বেশ কয়েকটি প্রান্তে কর্মী-সমর্থকদের উপর হামলার ঘটনার প্রেক্ষিতে বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ধর্মতলার মঞ্চ থেকে দৃশ্যত ক্ষুব্ধ মমতা বলেন, এদিন গুড়াপ, পটাশপুর, আরামবাগ, ইন্দাস সহ বেশ কয়েকটি জায়গায় আমাদের কর্মীদের উপর হামলা চালিয়েছে বিজেপি।
বিশদ

22nd  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার ও মালাবাজার: ছেলেধরা সন্দেহে সোমবার সকালে নাগরাকাটার সুখানিবস্তি এলাকায় পুলিসের সামনেই এক ভিখারিকে পাথর দিয়ে মাথা থেতলে নৃশংসভাবে খুন করার অভিযোগ উঠল। ছেলেধরা সন্দেহে নাগরাকাটায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট-ওয়েস্ট পথে বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর চূড়ান্ত অনুমোদন চেয়ে গত মাসের শেষের দিকে ‘কমিশনার অব রেলওয়ে সেফটি’ (সিআরএস)-র কাছে আবেদন করেছিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। সঙ্গে পাঠানো হয়েছিল প্রয়োজনীয় কাগজপত্রও। ...

সংবাদদাতা, রামপুরহাট: নলহাটি থানার মাঠকলিঠা গ্রামে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পুলিস জানিয়েছে, মৃতার নাম প্রতিমা দাস(২৮)। তাঁর বাপেরবাড়ি মুরারই থানার খানপুর গ্রামে। বছর পাঁচেক আগে মাঠকলিঠার বাসিন্দা পেশায় সিভিক ভলান্টিয়ার পলাশ দাসের সঙ্গে তাঁর বিয়ে হয়।   ...

তেহরান, ২২ জুলাই (এএফপি): সিআইএ-র চর সন্দেহে ১৭ জনকে গ্রেপ্তার করার পাশাপাশি কয়েকজনকে মৃত্যুদণ্ড দিল ইরান। সোমবার এই খবর জানিয়েছে ইরান প্রশাসন। নাম প্রকাশে অনিচ্ছুক এক সরকারি আধিকারিক জানিয়েছেন, দেশের সঙ্গে গদ্দারি করার অভিযোগে কয়েকজনকে উচিত শিক্ষা দেওয়া হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কর্মের যোগাযোগ আসবে। যে সুযোগ পাবেন তাকে সদ্ব্যবহার করুন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আনুকূল্য পাবেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৯- আমেরিকাতে টাইপরাইটারের পূর্বসুরী টাইপোগ্রাফার পেটেন্ট করেন উইলিয়াম অস্টিন বার্ড।
১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
১৮৮১ - আন্তর্জাতিক ক্রীড়া সংস্থাগুলির মধ্যে সবচেয়ে পুরাতন আন্তর্জাতিক জিমন্যাস্টিক ফেডারেশন প্রতিষ্ঠিত হয়।
১৮৯৫- চিত্রশিল্পী মুকুল দের জন্ম
১৯৯৫- হেল-বপ ধূমকেতু আবিস্কার হয়। পরের বছরের গোড়ায় সেটি খালি চোখে দৃশ্যমান হয়।
২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার 67.49 70.53
পাউন্ড 84.31 88.37
ইউরো 75.63 79.29
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৪,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ২৭/৫২ অপঃ ৪/১৬। উত্তরভাদ্রপদ ২০/১৫ দিবা ১/১৪। সূ উ ৫/৭/৪২, অ ৬/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৬ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৩১ গতে ২/৫৮ মধ্যে, বারবেলা ৬/৪৭ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে, কালরাত্রি ৭/৩৯ গতে ৯/০ মধ্যে।
৬ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ১৮/৪৭/৯ দিবা ১২/৩৭/৪। উত্তরভাদ্রপদনক্ষত্র ১৪/২৯/১২ দিবা ১০/৫৩/৫৩, সূ উ ৫/৬/১২, অ ৬/২১/২৮, অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২৪ মধ্যে ও ১/০ গতে ২/৪৪ মধ্যে ও ৩/৩৬ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ মধ্যে ও ৯/৮ গতে ১১/২০ মধ্যে ও ১/৩২ গতে ৩/১ মধ্যে, বারবেলা ৬/৪৫/৩৬ গতে ৮/২৫/১ মধ্যে, কালবেলা ১/২৩/১৪ গতে ৩/২/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/৪২/৪ গতে ৯/২/৩৯ মধ্যে।
১৯ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন বরিস জনসন 

04:47:58 PM

৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:59:40 PM

অর্ডিন্যান্স ফ্যাক্ট্ররি বেসরকারিকরণের প্রতিবাদে মোদিকে চিঠি মমতার
অর্ডিন্যান্স ফ্যাক্ট্ররি বেসরকারিকরণের প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী ...বিশদ

03:59:06 PM

সাউথ ক্যালকাটা ল কলেজে বিক্ষোভ 
সাউথ ক্যালকাটা ল কলেজে বিক্ষোভ। কলেজে ছাত্রীদের সঙ্গে অভাব্য আচরণের ...বিশদ

03:27:32 PM

ফের মেট্রোর দরজায় হাত আটকাল যাত্রীর 
আবারও এক যাত্রীর হাত আটকাল মেট্রোর দরজায়। তবে আরপিএফের তৎপরতায় ...বিশদ

03:01:00 PM

কাশ্মীর ইস্যুতে ট্রাম্প সঠিক হলে দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন মোদি: রাহুল গান্ধী
 

কাশ্মীর ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সঠিক হলে দেশের সঙ্গে ...বিশদ

02:14:49 PM