Bartaman Patrika
রাজ্য
 

বিদ্যাসাগরের মূর্তি ভাঙা
বিজেপির চক্রান্ত: মমতা

 দেবাঞ্জন দাস ও হরিহর ঘোষাল, আগরপাড়া ও কলকাতা: বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এটা বিজেপির পূর্বপরিকল্পিত চক্রান্ত। বুধবার পানিহাটির বিধানসভার আগরপাড়ার উসুমপুরে বিদ্যাসাগর ক্রীড়াঙ্গনে দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মমতা এ কথা বলেন। শুধু তাই নয়, বাংলার সংস্কৃতির উপর এটা এক চরম আঘাত বলে মত পোষণ করেন মমতা। তিনি বলেন, বিদ্যাসাগরকে অপমান, অসম্মান শুধু নয়, এটা পূর্বপরিকল্পিত অপরাধমূলক এবং সাম্প্রদায়িক চক্রান্ত।
জনসভার পর তৃণমূল নেত্রী বেলেঘাটা গান্ধী আশ্রম থেকে শ্যামবাজার পাঁচমাথার মোড় পর্যন্ত এক সুবিশাল পদযাত্রা করেন। আগাগোড়া সেই পদযাত্রায় কাতারে কাতারে সাধারণ মানুষ সহ বাংলার বিভিন্ন ক্ষেত্রের গুণী ও বিদ্বজ্জনেরা অংশ নেন। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ধিক্কারে পদযাত্রায় তাঁরা একটি গাড়িতে বুকের উপর ‘ছিঃ’ লিখে মৌন প্রতিবাদ জানাতে জানাতে যান। সেখানে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন, নাট্যকর্মী শাঁওলি মিত্র, কবি সুবোধ সরকার, অভিনেতা অরিন্দম শীল, জুন মালিয়া, কবি জয় গোস্বামী ও লেখক আবুল বাশার সহ বহু বিশিষ্ট ব্যক্তি। বিকেল ৫টা ৪০ মিনিট নাগাদ পদযাত্রা শুরু হয়। বিবেকানন্দের বাড়ির সামনে কিছুক্ষণ পদযাত্রা থামে। সেখানে স্বামীজির প্রতিকৃতিতে মাল্যদান করেন মমতা। তারপর পদযাত্রা এগয় শ্যামবাজারের দিকে।
এদিকে, আগরপাড়ার সভায় বিজেপি কীভাবে চক্রান্ত করেছে, তা মঞ্চ থেকে একটি ভিডিও মাইক্রোফোনের মাধ্যমে মঞ্চের সামনে থাকা কর্মী, সমর্থকদের শোনান। দু’জন তরুণীকে মঞ্চে ডেকে চক্রান্তকারীদের একটি ভিডিও দেখান। তিনি বলেন, বিদ্যাসাগরকে অপমান করা মানব না। বদলা নেব। তবে, খুনখারাবি করে নয়, একটি ভোটই এই বদলার পক্ষে যথেষ্ট। বাংলার মানুষ সেটা করবে।
তিনি বলেন, টাকা দিয়ে বিজেপি ভোট করাচ্ছে। ওদের এজেন্ট হলে ৫ হাজার টাকা করে দিচ্ছে। বাঁকুড়াতে শুনলাম একটি বাড়িতে গিয়ে যতজন ভোটার রয়েছে, তাদের ভোট পিছু ৫ হাজার টাকা করে দিয়েছে। এভাবে রাজনীতি হয়! আমার ইচ্ছা, নির্বাচনে সমস্ত খরচ করবে নির্বাচন কমিশন। আর রাজনৈতিক দলগুলি শুধু প্রার্থী দেবে। বহুদিন ধরে আমি নির্বাচনী বিধি সংস্কার করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। একদিন তা সফল করবই। তাহলে নির্বাচনে রাজনৈতিক দলগুলির দেদার টাকা বিলি বন্ধ হবে। তিনি বলেন, সিপিএম এখন বিজেপির পরম বন্ধু হয়েছে। গতকালের মিটিংয়ে সিপিএমের কাছে ওরা (বিজেপি) লোক চাইতে পারত।
অমিত শাহের রোড শোকে নিশানা করে মমতা বলেন, ওদের মিছিলে কলকাতার লোক নেই। বিহার, উত্তরপ্রদেশ, রাজস্থান থেকে গুন্ডা এনেছে। তারা রবীন্দ্রনাথ, বিদ্যাসাগর, নেতাজিকে চেনে না। তাই বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। ওরা আবার বলছে, তৃণমূল সেখানে ছিল। আমরা ওদের মিছিলের দিকে তাকাই না। দেশের প্রতি ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, রামমোহন রায়, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, রবীন্দ্রনাথ ঠাকুরের অবদান তুলে ধরে মমতা বলেন, বাংলা দেশকে অনেক দিয়েছে। আর বিজেপি বাংলার সংস্কৃতিকে ভুলিয়ে দিতে চাইছে। সিপিএম একসময় মার্কস, লেনিন করে আমাদের সংস্কৃতি, মনীষীদের ভুলিয়ে দিতে চেয়েছিল। সেই পথেই বিজেপি হাঁটছে। নেতাজি, স্বামী বিবেকানন্দ, নজরুল, রবীন্দ্রনাথকে ভুলিয়ে দেওয়ার গেমপ্ল্যান করছে বিজেপি। আমরা তা হতে দেব না। হোটেল, গেস্ট হাউসে ভিন রাজ্য থেকে ওরা লোকজন এনে রেখেছে। সব খালি করে দেওয়ার জন্য বলেছি। এদিন তিনি বিজেপির বিরুদ্ধে আরও একটি গুরুতর অভিযোগ তুলে বলেন, কেন্দ্রীয় বাহিনীর পোশাক পরে বিজেপি ক্যাডার ঢোকাচ্ছে। আমার কাছে তার প্রমাণও রয়েছে। সিপিএম নন্দীগ্রাম, সিঙ্গুরে এরকম করেছিল। বিজেপি সরকার কোনও কথা রাখেনি। এবার বাংলা, ওড়িশা, পাঞ্জাব, মহারাষ্ট্র, বিহার সহ কয়েকটি রাজ্যে বিজেপি গোহারা হবে। সবমিলিয়ে ১০০ আসন হবে কি না সন্দেহ।
16th  May, 2019
 আজ একুশের লড়াই মমতার
কোন পথে দল, দলনেত্রীর বার্তার প্রতীক্ষায় কর্মী-সমর্থকরা

জীবানন্দ বসু, কলকাতা: তাঁর নামে এখনও যে সেই ম্যাজিক বর্তমান, আজ রবিবার ২১ জুলাইয়ের সমাবেশে ফের তা প্রমাণ করার চ্যালেঞ্জ নিয়েই আসরে নামছে টিম তৃণমূল। লোকসভা ভোটে রাজ্যে দলের ফল আশানুরূপ না হলেও তিনিই যে এই মুহূর্তে গোটা দেশে মোদিবিরোধী শিবিরের মধ্যমণি, তাও আজ তুলে ধরার তাগিদ রয়েছে ঘাসফুল নেতৃত্বের। তাঁর নাম যখন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন ২৬তম শহিদ দিবস উপলক্ষে অনুষ্ঠিতব্য দলের সর্ববৃহৎ রাজনৈতিক কর্মসূচিতে ভিড়ের রেকর্ড করতে মরিয়া তারাও। উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি এবং রাজ্যের নানা প্রান্তে বিজেপির বাড়বাড়ন্ত সত্ত্বেও আজকের ঐতিহাসিক সমাবেশে জননেত্রীর বক্তব্য শোনার জন্য বাংলার গ্রাম-শহর থেকে সমর্থকদের ঢল নামায় কোনও খামতি থাকবে না বলেই তাদের দৃঢ় বিশ্বাস। উদ্যোক্তাদের দাবির সঙ্গে তাল মিলিয়ে শনিবারই শহরের বিভিন্ন অস্থায়ী শিবিরে দূরের জেলাগুলি থেকে আসা হাজার হাজার সমর্থক ঘাঁটি গাড়তে শুরু করেন।
বিশদ

নতুন রাজ্যপাল ধনকার,
মুখ্যমন্ত্রীকে ফোন অমিত শাহের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের নতুন রাজ্যপাল হলেন সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী জগদীপ ধনকার। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ধনকারের নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি শনিবারই রাষ্ট্রপতির সচিবালয়ের তরফে জারি করা হয়েছে। এই রাজ্যপাল নিয়োগ সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করেই এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টেলিফোন করে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।
বিশদ

ডানা ছাঁটা হচ্ছে লকেটের, রাজ্য
বিজেপিতে গুরুত্ব বাড়ছে ভারতীর

রাজু চক্রবর্তী, কলকাতা: শনিবার ২১ জুলাইয়ের প্রস্তুতির তদারকিতে ধর্মতলায় ব্যস্ত ছিলেন ‘জঙ্গল মহলের মা’। সেই সময়েই তাঁকে রাজনৈতিকভাবে ধাক্কা দিতে ‘মেয়ে’র গুরুত্ব বৃদ্ধিতে সিলমোহর দিল বিজেপি। মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মনোমালিন্যের জেরে লোকসভার ভোটের আগে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ।
বিশদ

 সোনভদ্রে নিহতদের পরিবারের সঙ্গে দেখা
করতে বাধা তৃণমূল প্রতিনিধিদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোনভদ্রে নিহত দলিতদের পরিবারের সদস্যদের সঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদের শনিবার দেখা করতে দিল না উত্তরপ্রদেশ পুলিস। বারাণসী বিমানবন্দরে আটকে দেওয়া হল তৃণমূল এমপি ডেরেক ও’ব্রায়েনের নেতৃত্বে যাওয়া সংসদীয় প্রতিনিধিদলকে।
বিশদ

উঠল অভিযোগ
২১ জুলাইয়ের মেডিক্যাল ক্যাম্পে সরকারি
হাসপাতালের ওষুধ, অ্যাম্বুলেন্স, ডাক্তাররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি হাসপাতালের ওষুধ, অ্যাম্বুলেন্স এবং জুনিয়র ডাক্তারদের আজ, রবিবার ২১ জুলাইয়ের সমাবেশের মেডিক্যাল ক্যাম্পে ব্যবহার করা হচ্ছে। তৃণমূলের ডাক্তার সংগঠন প্রোগ্রেসিভ ডক্টর্স অ্যাসোসিয়েশনের (পিডিএ) বিরুদ্ধে এমনই অভিযোগ উঠেছে বিরোধী চিকিৎসক সংগঠনগুলির তরফে।
বিশদ

অশান্তি হলে দায়ী থাকবে বিজেপি: ফিরহাদ
দিলীপ ঘোষের বিরুদ্ধে
এফআইআর করল তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাইয়ের আগের দিন, শনিবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় এফআইআর দায়ের করল তৃণমূল। তাঁর বিরুদ্ধে অশান্তি, হামলায় প্ররোচনার অভিযোগ দায়ের করেছেন মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।
বিশদ

  প্রদেশ যুব কংগ্রেসের দুই গোষ্ঠীর
মধ্যে মারামারি, পুলিসে অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সংগঠন তথা দলের হাল যতই খারাপ হোক না কেন, প্রদেশ কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব থেমে নেই। শনিবার তারই এক ন্যক্কারজনক নজির তৈরি হল খোদ প্রদেশ কংগ্রেস দপ্তরের সামনে। যুব কংগ্রেসের দুই গোষ্ঠীর সমর্থকদের মধ্যে দলের রাজ্য দপ্তরের সামনেই শুক্রবার সন্ধ্যায় এক দফা মারামারি হয়।
বিশদ

সরকারি আশ্বাসেও উঠল
না উস্থির অনশন অবস্থান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিক শিক্ষকদের কেন্দ্রীয় হারে বেতনের দাবি নিয়ে সরকারি আশ্বাসে চিঁড়ে ভিজল না। অনশন অবস্থানে অনড়ই রইলেন প্রাথমিক শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন ‘উস্থি’র সদস্যরা। শনিবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সংগঠনের সভাপতি সন্দীপ ঘোষ এবং অন্যতম নেতা অরূপ সাহু।
বিশদ

উচ্চতর যোগ্যতা থাকতেও চাকরি অনুমোদনে
শিক্ষকের ১৮ বছরের লড়াই স্বীকৃত হাইকোর্টে

পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: তিনিই যোগ্যতম। বাণিজ্য শাখার স্কুল শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেন ২০০১ সালের ৩০ জুলাই। কিন্তু, কম যোগ্যতাসম্পন্নদের স্কুলে শিক্ষক পদে রেখে দেওয়া হলেও তাঁর চাকরি বিগত ১৮ বছরেও অনুমোদিত হয়নি। তাঁর মামলা সূত্রে দেওয়া কলকাতা হাইকোর্টের একাধিক রায়কেও মান্যতা দেয়নি রাজ্য স্কুল শিক্ষা প্রশাসন। বিশদ

বন্দর প্রকল্পে বিপুল খরচের ইঙ্গিত
তাজপুরে বড় জাহাজ আনতে সমুদ্রে ১২ কিমি বাঁধ নির্মাণ জরুরি: রিপোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাজপুরে খুব বড় ধরনের জাহাজ চলাচলের উপযুক্ত বন্দর নির্মাণ করতে গেলে উপকূল থেকে সমুদ্রের মধ্যে প্রায় ১২ কিলোমিটার ভিতরে যেতে হবে। তার জন্য সমুদ্রের মধ্যে তৈরি করতে হবে ১২ কিলোমিটার দীর্ঘ বাঁধ বা ‘ডাইক’। বন্দরের বার্থগুলি তৈরির জন্য ওই দূরত্বে তৈরি করতে হবে কৃত্রিম দ্বীপ।
বিশদ

ব্যাঙ্কে লেনদেন বন্ধের চিঠি চেয়ারম্যানের,
কেএমডিএ ক্রেডিট সোসাইটিতে জটিলতা

 কৌশিক ঘোষ, কলকাতা: কেএমডিএ কর্মীদের কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটিতে আর্থিক জটিলতা তৈরি হয়েছে। সোসাইটির যে তিনটি ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে, সেখানে লেনদেন বন্ধ রাখার জন্য খোদ চেয়ারম্যান গৌতম দেব ব্যাঙ্ক কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। সোসাইটিতে আর্থিক অনিয়ম চলার পরিপ্রেক্ষিতে তিনি এই ব্যবস্থা নিতে বাধ্য হয়েছেন বলে চেয়ারম্যানের দাবি।
বিশদ

অভিনেতা বিক্রমের মামলা গেল
আলিপুরের ষষ্ঠ দায়রা আদালতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ি দুর্ঘটনায় মডেল সোনিকা সিং চৌহানের মৃত্যু সংক্রান্ত মামলাটি এবার বিচারের জন্য স্থানান্তরিত হল আলিপুরের ষষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক পুষ্পল সৎপতির এজলাসে। আগামী ২৯ জুলাই এই এজলাসেই উঠবে মামলাটি। এই মামলায় অভিযুক্ত অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়।
বিশদ

 অ্যানিমেশন ও ভিস্যুয়াল এফেক্টসেও সেরা হতে চায় রাজ্য: অমিত মিত্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গকে অ্যানিমেশন এবং ভিস্যুয়াল এফেক্টস-এর সেরা রাজ্যে পরিণত করতে চায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। শুক্রবার নিউটাউনের বিশ্ববঙ্গ কনভেনশন সেন্টারে ওই আশার কথা শুনিয়েছেন অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র।
বিশদ

20th  July, 2019
 বেসরকারিকরণ: রেল কর্মচারীদের বিক্ষোভ রাজ্য সহ দেশের সর্বত্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেলের বিভিন্ন বিভাগ ও পরিষেবা ধীরে ধীরে বেসরকারি হাতে তুলে দেওয়ার ব্যাপারে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের পরিকল্পনার প্রতিবাদে এবার কর্মচারীরা প্রতিবাদে সরব হলেন।
বিশদ

20th  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদাতা, রায়দিঘি: রাজ্যে বর্ষা ঢুকে গিয়েছে। উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত বৃষ্টিতে ভেসে গেলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। তাই বৃষ্টি যাতে দ্রুত আসে, সেই কারণে ধুমধাম করে ...

 বিএনএ, চুঁচুড়া: প্রায় ২৪ ঘণ্টা পরে হুগলির চাঁপদানির ডালহৌসি জুটমিলে কাজ শুরু হল। শুক্রবার বিকেলে একাংশের কর্মী কাজ বন্ধ করে দেন। তারপর রাতে কারখানার সমস্ত কর্মী কাজ বন্ধ করে দিয়েছিলেন। কর্মীদের অভিযোগ, কারখানার উৎপাদন বাড়ানোর জন্য বেশি সময় ধরে কাজের ...

সংবাদদাতা, বালুরঘাট: বালুরঘাট শহরের বিভিন্ন রাস্তায় গবাদিপশুর বিচরণ বেড়ে যাওয়া ব্যাপক সমস্যার পড়েছেন পথচলতি সাধারণ মানুষ। শহরের যত্রতত্র গোরু, ছাগল ঘোরাঘুরি করলেও সেসব ধরে সংশ্লিষ্ট মালিকের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ উঠেছে। ...

  নয়াদিল্লি, ২০ জুলাই: বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেটাররা মাত্র ১৫ দিন পরিবারের সদস্যদের সঙ্গে খাকার সুযোগ পাবেন। এটাই ছিল বিসিসিআইয়ের নিয়ম। কিন্তু এখন জানা যাচ্ছে, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে ভালো ফল হবে। ব্যবসায় যুক্ত হলে খুব একটা ভালো হবে না। প্রেমপ্রীতিতে বাধাবিঘ্ন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

20th  July, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ১৬/২২ দিবা ১১/৪০। শতভিষা ৫/৪৫ দিবা ৭/২৫। সূ উ ৫/৬/৫২, অ ৬/১৮/১৬, অমৃতযোগ প্রাতঃ ৫/৫৯ গতে ৯/৩১ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/১১ মধ্যে, বারবেলা ১০/৪ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ১/৩ গতে ২/২৪ মধ্যে।
৪ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯, রবিবার, চতুর্থী ৯/২৬/৩১ দিবা ৮/৫২/১৬। শতভিষানক্ষত্র ২/০/৪৮ প্রাতঃ ৫/৫৩/৫৯, সূ উ ৫/৫/৪০, অ ৬/২১/৪৭, অমৃতযোগ দিবা ৬/৪ গতে ৯/৩২ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৯/৮ মধ্যে, বারবেলা ১০/৪/১৩ গতে ১১/৪৩/৪৪ মধ্যে, কালবেলা ১১/৪৩/৪৪ গতে ১/২৩/১৪ মধ্যে, কালরাত্রি ১/৪/১২ গতে ২/২৪/৪২ মধ্যে।
১৭ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
একুশে জুলাইয়ের সভাস্থল পরিদর্শনে মুখ্যমন্ত্রী
একুশে জুলাইয়ের মঞ্চে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভাস্থলের প্রস্তুতি পর্ব ...বিশদ

20-07-2019 - 05:54:05 PM

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনকারী শিক্ষকদের বৈঠক, মিলল না রফাসূত্র

20-07-2019 - 05:05:54 PM

ইন্দোনেশিয়া ওপেন: চেন ইউ ফেইকে হারিয়ে ফাইনালে পি ভি সিন্ধু 

20-07-2019 - 04:32:32 PM

শীলা দীক্ষিত প্রয়াত 
প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত। ...বিশদ

20-07-2019 - 04:12:00 PM

মমতাকে ফোন অমিত শাহর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

20-07-2019 - 03:24:53 PM

১২৮২৭ হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস আজ বিকেল ৪:৫০ মিনিটের বদলে সন্ধ্যা ৬টায় হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

20-07-2019 - 03:09:36 PM