Bartaman Patrika
রাজ্য
 

রাজ্যজুড়ে ডাক্তারদের ধর্মঘটে
হাসপাতালে সঙ্কট আরও তীব্র
আউটডোরের সঙ্গে বহু জায়গায় ইমার্জেন্সি বন্ধ, ২ রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: সময় যত গড়াচ্ছে, এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক নিগ্রহকে কেন্দ্র করে রাজ্যজুড়ে ছড়িয়ে পড়া জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি ততই হাতের বাইরে চলে যাচ্ছে সরকারের। ডাঃ পরিবহ মুখোপাধ্যায় সহ একাধিক জুনিয়র ডাক্তারের প্রহৃত হওয়ার ঘটনার জেরে সোমবার রাতে যে চিকিৎসক-ধর্মঘট বা বলা ভালো চিকিৎসা ধর্মঘট শুরু হয়, বুধে পা দিয়ে তার জেরে ভোগান্তি চরমে উঠেছে সাধারণ মানুষের। পিজি, বাঁকুড়া সম্মিলনী সহ বেশ কয়েকটি বড় হাসপাতালে বিক্ষোভে ফেটে পড়েছেন রোগী ও বাড়ির লোকজন। এদিকে, বিরোধী সাত চিকিৎসক সংগঠনের যৌথ মঞ্চের ডাকা এদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত চলা আউটডোর ধর্মঘট কার্যত শুধু বহির্বিভাগ বন্ধ থাকার মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। কলকাতার এনআরএস, পিজি, আরজিকরের মতো হাসপাতালে ইমার্জেন্সিতে পর্যন্ত রোগীর বাড়ির লোকজন গিয়ে ফল পাননি। মরণাপন্ন রোগীর চিকিৎসায় সুপ্রিম কোর্টের যাবতীয় নির্দেশকে কার্যত বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়েছেন ডাক্তাররা। অর্থাৎ তাঁরা চিকিৎসা করেননি। কমবেশি একই চিত্র দেখা গিয়েছে কলকাতা লাগোয়া শহরতলি এবং দক্ষিণ ও উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালে। যদিও বেসরকারি হাসপাতালগুলিতে এদিন আউটডোর ধর্মঘট আংশিক হয়েছে।
মঙ্গলবারের পর বুধবারও এই ধর্মঘটের জেরে রোগীমৃত্যুর ঘটনা ঘটল। এদিন দু’জনের মৃত্যু হয়েছে। এক রোগিণীর নাম শিখা গোমস্তা। বাড়ি জীবনতলা থানার ঘুঁটিয়ারি শরিফে। ক্যানিং মহকুমা হাসপাতাল থেকে রেফার করার পর চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ সহ একাধিক সরকারি হাসপাতালে ঘোরার পরও চিকিৎসা না পেয়ে তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ। অন্যজ঩নের মৃত্যু হয়েছে মুর্শিদাবাদ মেডিক্যালে।
একদিকে যখন এই অবস্থা, তখন এনআরএসের জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চ এদিন রাজ্যের দলমত নির্বিশেষে বিভিন্ন চিকিৎসক সংগঠন এবং সিনিয়র-জুনিয়র ডাক্তারদের ‘মহামিলনক্ষেত্রে’ পরিণত হয়েছে। বামপন্থী, এসইউসি, তৃণমূল ঘেঁষা কিন্তু, চিকিৎসকদের ধর্মঘটের প্রতি সহানুভূতিশীল অজস্র ডাক্তার সেখানে জড়ো হন। হাসপাতাল চত্বর জানা সত্ত্বেও শামিয়ানার তলায় দাঁড়িয়ে মাইকে ডাক্তার নিগ্রহের প্রতিবাদে কড়া ভাষণও দিয়েছেন অনেকে। ধর্মঘটীদের গলায় কমবেশি একসুর— খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মল্লিকবাজারের হাসপাতালে ভর্তি গুরুতর আহত ইন্টার্ন পরিবহকে দেখতে যেতে হবে এবং ডাক্তার নিগ্রহ নিয়ে কড়া সুরে বলতে হবে। এদিকে, রাজ্য প্রশাসন গত ৪৮ ঘণ্টা ধরে বৈঠকের পর বৈঠক করেও পরিস্থিতি সামলাতে ব্যর্থ। এদিন সকালে মুখ্যমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্যসচিব রাজীব সিনহা মল্লিকবাজারের হাসপাতালে গিয়ে আহত ইন্টার্নকে দেখে আসেন। তার চিকিৎসার যাবতীয় খরচ সরকার বহন করবে বলে জানিয়েছে। এছাড়া কলকাতার পাঁচটি মেডিক্যালের সুপার-অধ্যক্ষদের সঙ্গে নিরাপত্তা নিয়ে বৈঠকও হয়। কিন্তু তাতেও বরফ গলেনি। রাজ্যবাসীর ভোগান্তির কথা মাথায় রেখে শেষে রাতে এক প্রেস বার্তায় স্বাস্থ্যসচিব সরকারের তরফে ধর্মঘট তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছেন।
এদিন বর্ধমান মেডিক্যাল কলেজে কর্মবিরতি চলাকালীন রোগীর আত্মীয়দের সঙ্গে জুনিয়র ডাক্তারদের তুমুল সংঘর্ষ হয়। ইটবৃষ্টির ঘটনাও ঘটে। বেশ কয়েকজন জুনিয়র ডাক্তার জখম হলে রাজ্যজুড়ে সেই খবর হোয়াটসঅ্যাপ মারফত ছড়িয়ে পড়ে। উত্তেজনা বাড়ে। খবর কভার করতে আসা সংবাদমাধ্যম আক্রান্ত হয়। ভেঙে দেওয়া হয় ক্যামেরা। হাসপাতালের পাশে তৃণমূলের ইউনিয়ন অফিসেও ভাঙচুর চলে। গেটে ঢুকতে বাধা পেয়ে ফিরে যান বহু ইমার্জেন্সি রোগী। কালনা ও কাটোয়া হাসপাতালের আউটডোর বন্ধের জেরে রোগীদের ব্যাপক দুর্ভোগ হয়। কাটোয়ায় মিছিল করে গিয়ে এসডিও অফিস ঘেরাও করেন ডাক্তাররা। যদিও দুই হাসপাতালেই জরুরি বিভাগ চালু ছিল।
বীরভূম জেলার বিভিন্ন সুপার স্পেশালিটি হাসপাতালে আউটডোর বন্ধ ছিল। বহু চিকিৎসকের চেম্বার বন্ধ ছিল। জরুরি বিভাগ কোনওরকমে খোলা ছিল। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা না হওয়ায় স্যালাইনের বোতল হাতে হাসপাতাল ছেড়ে বহু রোগী বেরিয়ে যান। নদীয়ার শক্তিনগর জেলা হাসপাতাল সহ জেলার অন্যান্য হাসপাতালে আউটডোর বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন রোগীরা। বাঁকুড়া মেডিক্যালেও একই চিত্র। এদিকে, পুরুলিয়া ও আরামবাগেও আউটডোর বন্ধ থাকায় সমস্যায় রোগীরা। দুই দিনাজপুরে ধর্মঘটে দুর্ভোগে পড়েন রোগীরা। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আউটডোর বন্ধ ছিল। দফায় দফায় বৈঠক করেও সমস্যা মেটেনি। উত্তরবঙ্গ মেডিক্যালে এই সমস্যার মধ্যে আবার রোগীর বাড়ির লোকজনকে তাতিয়ে তোলার চেষ্টা করে দালালরা। ফলে রাজ্যজুড়ে এদিকে ডাক্তারদের বিক্ষোভ, অন্যদিকে রোগীদের ভোগান্তি— সবমিলিয়ে চারদিক থেকে অশান্তি আর দুর্ভোগের খবর এসেছে।
13th  June, 2019
বাংলার পাওনা সাড়ে ১৩
হাজার কোটি টাকা মেটান
মোদির কাছে দাবি মমতার

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করে রাজ্যের পাওনা সাড়ে ১৩ হাজার কোটি টাকা চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে বীরভূমের কয়লা ব্লক দেউচা পাচামির উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণও জানালেন মুখ্যমন্ত্রী। এদিনের বৈঠকে রাজ্যের নাম পরিবর্তনের প্রসঙ্গ উত্থাপন করে বিষয়টি নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার অনুরোধও করেন তিনি। এবং রাজ্যের নাম পরিবর্তনে প্রধানমন্ত্রীরও তেমন আপত্তি নেই বলে এদিন বৈঠকের শেষে নিজেই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

শহরে এল দিল্লির টিম
রাজীব কুমার মামলার তদন্ত নিজের
কাঁধে নিল সিবিআইয়ের সদর দপ্তর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমার মামলার তদন্তের খুঁটিনাটি থেকে শুরু করে সব কিছুর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিল সিবিআইয়ের সদর দপ্তর। যে কোনও ধরনের প্রযুক্তিতে পারদর্শী রাজীবের সঙ্গে পাল্লা দিতে বিশেষজ্ঞ টেকনিক্যাল টিমও এল শহরে। সঙ্গে এসেছেন তদন্তকারী অফিসাররাও।
বিশদ

পে কমিশনের সুপারিশ গ্রহণ করা হলেও
বিশ্ববিদ্যালয়ের কর্মীদের নিয়ে সংশয়

সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের জন্য পে কমিশনের সুপারিশ গ্রহণ করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা এই কমিশনের আওতায় আসছেন কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।   বিশদ

এনআরসি: দিল্লিতে মুখ্যমন্ত্রী বিড়াল বনে গেলেন কেন,
মোদি-মমতা বৈঠকের পর প্রশ্ন তুললেন মান্নান-সুজনরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য রাজনীতিতে একে অপরকে এক ইঞ্চি জমি না ছাড়ার আবহ চলাকালীন খানিকটা আচমকা দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একান্ত সাক্ষাৎকারের কর্মসূচি নিয়ে আগেই কটাক্ষ করেছিল তারা।
বিশদ

ডিসিআই সভাপতির পদে
ফের দিব্যেন্দুই, বিতর্ক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের দন্ত চিকিৎসকদের পঠনপাঠন এবং নীতি-নির্ধারক শীর্ষ সংস্থা ডেন্টাল কাউন্সিল অব ইন্ডিয়া (ডিসিআই)’র সদস্যপদ বাতিল করার নির্দেশ তথা সংস্থার সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়ার অপ্রত্যক্ষ নির্দেশ দেওয়ার এক সপ্তাহের মধ্যেই সেই সংস্থার শীর্ষপদে ফের বসলেন ডাঃ দিব্যেন্দু মজুমদার। বিশদ

গণপিটুনি বিল নিয়ে বিধানসভার
সচিবের ব্যাখ্যা চান রাজ্যপাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিধানসভায় সদ্য পাশ হওয়া গণপিটুনি বিলের পরিণতি নিয়ে ধন্দ ক্রমশ বাড়ছে। বিরোধী বাম ও কংগ্রেস পরিষদীয় শিবিরের নালিশ পেয়ে এবার সে সম্পর্কে বিধানসভার সচিবালয়ের ব্যাখ্যা তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। বিশদ

 দরবার মান্নান-সুজনদের
গণপিটুনি বিল নিয়ে বিতর্ক এড়াতে সব দিক
খতিয়ে দেখে চূড়ান্ত সম্মতি দেবেন রাজ্যপাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভবিষ্যতে বিতর্ক এড়াতে বিধানসভার বিগত অধিবেশনে পাশ হওয়া গণপিটুনি প্রতিরোধ সংক্রান্ত বিলটিতে সব দিক খতিয়ে দেখার পরই সম্মতিসূচক স্বাক্ষর দেবেন রাজ্যপাল জগদীপ ধনকার। আইন এবং সংবিধান মেনেই তিনি এবিষয়ে তাঁর কর্তব্য পালন করবেন বলে স্থির করেছেন।
বিশদ

18th  September, 2019
মন্দার বাজারে কর্পোরেট ফান্ডিং শিকেয়, খরচে লাগাম টানছে পুজো কমিটিগুলি

কৌশিক ঘোষ, কলকাতা: লাখের গণ্ডি ছাড়িয়ে কোটিতে গিয়ে ঠেকেছে শহরের কোনও কোনও পুজোর বাজেট। এই বিপুল টাকার জোগানের জন্য বড় বড় পুজো কমিটিগুলি এখন তাকিয়ে মূলত ‘কর্পোরেট ফান্ডিং’-এর উপর। সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা তুলে বড় মাপের পুজোর আয়োজন চলে গিয়েছে ইতিহাসের পাতায়।
বিশদ

18th  September, 2019
মানসিক রোগীদের জন্য ‘পুজোস্পেশাল’ পোশাক, খাওয়া-দাওয়ায় সাড়ে ১৫ লাখ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের পাঁচ সরকারি মানসিক হাসপাতালের রোগীদের জন্য পুজো বাবদ সাড়ে ১৫ লক্ষ টাকা বরাদ্দ করল রাজ্য স্বাস্থ্য দপ্তর। তাঁদের জন্য পুজোর ক’দিন বিশেষ পোশাক এবং খাওয়া-দাওয়ার আয়োজন করেছে স্বাস্থ্য দপ্তর। স্বাস্থ্যভবন সূত্রে জানা গিয়েছে, পোশাক বাবদ ১৩ লক্ষ ২ হাজার ৪২০ টাকা এবং পুজোর ক’দিনের খাওয়া-দাওয়ার জন্য ২ লক্ষ ৪৮ হাজার ৮০ টাকা বরাদ্দ করা হয়েছে।
বিশদ

18th  September, 2019
উত্তর ২৪ পরগনাতেই ১০০ কোটি
রাজ্যে ডেঙ্গু মোকাবিলায় রেকর্ড
৪৭৫ কোটি খরচ করছেন মমতা

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল অর্থ বরাদ্দ করেছে স্বাস্থ্য দপ্তর, যা সর্বকালীন রেকর্ড।
বিশদ

18th  September, 2019
বিশ্বকর্মা পুজো এলেও মনমরা আদালতের
টাইপিস্টরা, প্রযুক্তির কাছে হারের শঙ্কা

সুকান্ত বসু, কলকাতা: মন ভালো নেই আলিপুর, ব্যাঙ্কশালের কোর্টের বাইরে বসা টাইপিস্টদের। আজ বুধবার বিশ্বকর্মা পুজোয় চারদিক যখন আনন্দে মাতোয়ারা, তখন এই টাইপিস্টদের ঘরে গাঢ় অন্ধকার। শুধু তাই নয়, আলিপুরে নমো নমো করে পুজো হলেও ব্যাঙ্কশালে হচ্ছে না টাইপিস্টদের পুজো।
বিশদ

18th  September, 2019
আগাম জামিন নিয়ে রাজীবের
আর্জি ফেরাল বারাসত কোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে ফিরিয়ে দিল বারাসত জেলা দায়রা আদালত। জামিনের জন্য তাঁকে যেতে হবে আলিপুরে। বিচারক জানিয়ে দিলেন, রাজীব কুমারের করা আগাম জামিনের আবেদন এই আদালতে গ্রহণযোগ্য নয় (নট মেনটেনেবল)। বিশদ

18th  September, 2019
দিদিমণি মোদিজির পায়ে ধরতে দিল্লি যাচ্ছেন, পুরুলিয়ায় বললেন দিলীপ ঘোষ 

সংবাদদাতা, পুরুলিয়া: দিদিমণি মোদিজির পায়ে ধরতে দিল্লি যাচ্ছেন। তিনি বলতে যাচ্ছেন, রাজীব কুমারকে ছেড়ে দিন। আমার ভাই-ভাইপোদের ছেড়ে দিন। প্রয়োজনে সব টাকাও ফেরত দিয়ে দেব। মঙ্গলবার পুরুলিয়ার জয়পুরে চা চক্রের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি তথা দিলীপ ঘোষ এই মন্তব্য করেন। 
বিশদ

18th  September, 2019
রাজ্যে মাংসের ঘাটতি মেটাতে গাড়োল প্রজাতির ভেড়া চাষের পরিকল্পনা 

বিএনএ, বহরমপুর: গাড়োল ভেড়া চাষ করে বাংলায় মাংসের ঘাটতি মেটানোর পরিকল্পনা করছে রাজ্য প্রাণিসম্পদ দপ্তর। তারা আপাতত বহরমপুরে পরীক্ষামূলকভাবে এই ভেড়ার চাষ করবে। সফল হলে রাজ্যের গ্রামে-গ্রামে সুন্দরবন এলাকার গাড়োল দেখা যাবে। 
বিশদ

18th  September, 2019

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ঘোষণা করল কেন্দ্র। এদিন মন্ত্রিসভার বৈঠকের পর সাংবাদিক বৈঠক করেন প্রকাশ জাভরেকর ও নির্মলা সীতারামন।  ...

 ইসলামাবাদ, ১৮ সেপ্টেম্বর (পিটিআই): কাশ্মীর ইস্যুতে মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান। এব্যাপারে কাউকেই পাশে পায়নি ইমরান খানের দেশ। এমনকী আন্তর্জাতিক মঞ্চেও অভিযোগ জানিয়ে কোনও লাভ হয়নি। তাই এবার কাশ্মীর ইস্যুকে গায়ের জোরে আন্তর্জাতিক মঞ্চে পেশ করতে চায় পাকিস্তান। ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: নিজের কর্মস্থলে যেসব জিনিস নিয়ে হাতেকলমে কাজ করেন, সেইসব জিনিস দিয়ে বিশ্বকর্মা প্রতিমা বানানোর ইচ্ছা অনেকদিন থেকেই ছিল ফুলেশ্বরের বৈকুণ্ঠপুরের রথতলার বাসিন্দা সুনীল কুণ্ডুর। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যেকোনও শুভকর্মের বাধাবিঘ্ন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম
 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৪ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৮৭.৭০ টাকা ৯০.৯০ টাকা
ইউরো ৭৭.৬৩ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  September, 2019

দিন পঞ্জিকা

২ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৩৪/৫৭ সন্ধ্যা ৭/২৭। ভরণী ৮/১৩ দিবা ৮/৪৫। সূ উ ৫/২৭/৪৭, অ ৫/৩৩/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৬ মধ্যে। রাত্রি ৬/১৯ গতে ৯/৩০ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি, বারবেলা ২/৩১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩১ গতে ১২/৫৯ মধ্যে। 
১ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ২৬/১২/৩৯ দিবা ৩/৫৬/৩৩। ভরণী ৩/৩৯/২৫ দিবা ৫/৫৫/১৫, সূ উ ৫/২৭/২৯, অ ৫/৩৫/২৯, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ১/২২ গতে ২/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/৬ গতে ৯/২২ মধ্যে ও ১১/৪৯ গতে ৩/৬ মধ্যে ও ৩/৫৫ গতে ৫/২৮ মধ্যে, বারবেলা ৪/৪/২৯ গতে ৫/৩৫/২৯ মধ্যে, কালবেলা ২/৩৩/২৯ গতে ৪/৪/২৯ মধ্যে, কালরাত্রি ১১/৩১/২৯ গতে ১/০/২৯ মধ্যে। 
মোসলেম: ১৯ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজীব কুমার: সিবিআইকে কী বলল আদালত?
আজ সিবিআইয়ের কাছে তারা রাজীব কুমারের বিরুদ্ধে ঠিক কী আবেদন ...বিশদ

03:58:33 PM

৫৫০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:36:11 PM

রাজীব কুমারকে ফের নোটিস সিবিআই-য়ের
রাজীব কুমারকে ফের নোটিস দিল সিবিআই। পার্ক স্ট্রিটে তাঁর কোয়ার্টারে ...বিশদ

03:34:41 PM

দঃ ২৪ পরগনার বিষ্ণুপুরে শ্রমিকের রহস্যমৃত্যু 

03:31:00 PM

বারুইপুরে ঘরের একাংশ ভেঙে আহত প্রাক্তন পুলিসকর্মী 
বাড়ির একাংশ ভেঙে আহত হলেন প্রাক্তন মহিলা পুলিসকর্মী। ঘটনাটি ঘটেছে ...বিশদ

03:03:00 PM

পুরুলিয়ায় এক হোটেল কর্মীর মৃত্যু, চাঞ্চল্য 
পুরুলিয়ার বাঘমুন্ডি এলাকার পাটডি গ্রামে এক হোটেল কর্মীর মৃত্যুকে ঘিরে ...বিশদ

02:41:00 PM