Bartaman Patrika
রাজ্য
 

নির্দিষ্ট জায়গা থেকে কিনতে বাধ্য করার অভিযোগ
সরকারি আদেশ ছাড়াই বিআইটি সহ
কয়েকটি পলিটেকনিকে পোশাকবিধি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোশাকবিধি নিয়ে অসন্তোষ বিড়লা ইনস্টিটিউট অব টেকনোলজিতে (বিআইটি)। কারিগরি শিক্ষা দপ্তরের কোনও নির্দেশিকা নেই। তবুও বছর বছর পড়ুয়াদের ইউনিফর্ম কিনতে বাধ্য করা হয়। অভিযোগ, যে কোনও দোকান নয়, বিটি রোডের কাছে একটি নির্দিষ্ট দোকান থেকেই কিনতে হয় পোশাক। আর এর পিছনে নাকি কাটমানির খেলাও চলে। কর্মী এবং ছাত্রনেতাদের একাংশ এর থেকে লাভবান হয়। কিন্তু এ নিয়ে কেউই মুখ খুলতে নারাজ।
কলকাতার কোনও সরকারি পলিটেকনিক কলেজে ইউনিফর্ম নেই। কিন্তু ব্যতিক্রম বিআইটি। আকাশি রংয়ের ফুলহাতা জামা এবং কালো ফুলপ্যান্ট ইউনিফর্ম হিসেবে পরতে হবে, তা একটি অর্ডার হিসেবে কলেজ বের করেছে। কিন্তু তাতে কারও স্বাক্ষর নেই। অভিযোগ, ছাত্রছাত্রীরা ভর্তির পরই সিনিয়রদের একাংশ সাফ জানিয়ে দিয়েছে, কোন দোকান থেকে তা বানাতে হবে। ৩৩০০-৩৫০০ টাকা নেওয়া হচ্ছে। ব্লেজার এবং টাইও গছিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ। বহু গরিব ছাত্রছাত্রী টিউশন ফি ওয়েভার (টিএফডব্লু) অর্থাৎ, ফি মকুবের সুবিধা নিয়ে পড়তে আসেন। তাঁদের কাছে ইউনিফর্মের জন্য এত টাকা খরচ স্রেফ বিলাসিতা ছাড়া কিছুই নয়। কিন্তু কান্নাকাটি করেও কোনও লাভ হচ্ছে না। পোশাক আবশ্যিকভাবেই কিনতে হচ্ছে।
এ বিষয়ে কোনও রাখঢাক নেই অধ্যক্ষ অমিতরঞ্জন ঘটকের। তিনি বলেন, কলেজে যা খুশি তাই পরে আসা যায় নাকি! অনেক কলেজেই আছে। শিলিগুড়িতে খোঁজ নিন। এরপর কিছু প্রশ্ন করার আগেই তিনি বলেন, যে কোনও দোকান থেকে পোশাক তৈরি করে আনা যাবে। কোনও ছাত্র বাড়ির কাছে কোনও দোকান থেকেও বানাতে পারেন। অর্থাৎ, নির্দিষ্ট কোনও দোকান থেকেই পোশাক বানানোর অঘোষিত ফতোয়া রয়েছে কি না, সে ব্যাপারে প্রশ্ন করারই সুযোগ দেননি প্রতিবেদককে। এটাও ঠিক, এই কলেজে বেশ কয়েক বছর ধরেই ইউনিফর্ম রয়েছে। কিন্তু স্রেফ মেধার জোরে সুযোগ পাওয়া গরিব পড়ুয়াদের মধ্যে অসন্তোষও রয়েছে ঠিক ততদিন ধরেই।
এই পোশাকবিধি রেখে দেওয়ার ব্যাপারে বেশ গুছিয়েই নেমেছে ছাত্রনেতাদের একাংশ। কয়েক বছর ধরে ইউনিফর্মের রং ছিল হাল্কা গোলাপি শার্ট এবং কালো প্যান্ট। এবার সেটা স্ট্রাইপ দেওয়া আকাশি শার্ট করার কথা ওঠে। ছাত্রছাত্রীদের একাংশের কাছে সই করিয়ে একটি চিঠি অধ্যক্ষের কাছে জমা দেওয়া হয়। যাতে আগের ইউনিফর্মই রেখে দেওয়ার দাবি তোলা হয়। তা সম্ভব না হলে অন্তত স্ট্রাইপ যাতে তুলে দেওয়া হয় সেই আবেদনও করা হয়েছে। তাহলে যে কোনও দর্জির কাছে সেই শার্ট বানিয়ে নেওয়া যাবে। একইসঙ্গে কলেজের লোগো দেওয়া টাইয়ের দাবিও রাখা হয়েছে।
অন্দরের খবর, এটাও চোখে ধুলো দেওয়ার ব্যাপার। এই চিঠিতে আসলে ইউনিফর্মের দাবি যে রয়েছে, তা বোঝানোর জন্যই কর্তৃপক্ষ ব্যবহার করতে পারবে। এই দাবিকে সামান্য মান্যতা দিয়ে আকাশি রংয়ের শার্ট থেকে স্ট্রাইপটি তুলে দেওয়া হয়েছে। কিন্তু পোশাকবিধি চালুই রয়েছে। অধ্যক্ষকে চিঠি দেওয়া এক ছাত্র অভিষেক ভট্টাচার্য বলেন, আমাদের কোনও ইউনিয়ন নেই। ছাত্রদের তরফেই চিঠি দেওয়া হয়েছিল। পোশাক থাকছে। কোনও সমস্যা নেই। জানা গিয়েছে, একইভাবে পোশাকবিধি চালু রয়েছে কাঁচড়াপাড়ার গয়েশপুর সরকারি পলিটেকনিক কলেজেও। এ ব্যাপারে প্রশ্ন করা হলে অধ্যক্ষ অরবিন্দ মণ্ডল বলেন, আমাদের সংবাদমাধ্যমের সঙ্গে সরাসরি কথা বলার ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে। এ ব্যাপারে আমি কথা বলতে পারি কি না, তা জেনে নিয়ে ফোন করছি। সেই ফোন অবশ্য আর আসেনি।
12th  July, 2019
চর্মনগরীর নতুন নাম কর্মদিগন্ত
৫ লক্ষ কর্মসংস্থান
হবে বানতলায়: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বানতলা চর্মনগরী কলকাতা লেদার কমপ্লেক্সে নতুন করে আরও ৮০ হাজার কোটি টাকা বিনিয়োগপর্ব বৃহস্পতিবার সাঙ্গ হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে। এদিন চর্মনগরীতে এক অনুষ্ঠানে কানপুর, চেন্নাই এবং কলকাতার উদ্যোগীরা শিল্প ইউনিট গড়ার জন্য ৭০ একর জমির প্লটের অধিকার পেলেন। এই জমিতে ১৮৭টি নতুন প্রকল্প গড়ে তুলবেন বিনিয়োগকারীরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা আরও আড়াইশো বিনিয়োগকারীকে চলতি বছরের মধ্যেই এখানে ইউনিট গড়ার জন্য জমি দেওয়া হবে বলে মঞ্চ থেকে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কানপুর থেকে আরও বহু উদ্যোগী আসছেন চর্মনগরীতে বিনিয়োগ করতে। যে পরিকাঠামো, বিনিয়োগ আর শিল্প ইউনিট নিয়ে চর্মনগরী এগিয়ে চলেছে, তা আগামীদিনে দেশের তো বটেই, এশিয়ার সর্ববৃহৎ ‘লেদার গুডস হাব’ হয়ে উঠবে। এদিন যে ৮০ হাজার কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব কার্যকর করা শুরু হয়েছে, তাতে সব মিলিয়ে পাঁচ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে বলে আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।
বিশদ

একসঙ্গে এক ডজন টলিতারকা দিল্লিতে
গিয়ে বিজেপিতে যোগ দিলেন

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুলাই: ‘ভয় দেখিয়ে বিজেপিতে যোগদান করা কাউন্সিলরদের ফের শাসক শিবিরে যেতে বাধ্য করছে তৃণমূল কংগ্রেস।’ ফের রাজ্যের একাধিক পুরবোর্ডের হাতছাড়া হওয়ার পরিপ্রেক্ষিতে আজ এই অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের দলীয় এমপি দিলীপ ঘোষ।
বিশদ

পশ্চিমবঙ্গকে বিশেষ আর্থিক সাহায্য পাইয়ে
দিতে তৎপর অধীর, আনতে চান বিল

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৮ জুলাই: আইন মোতাবেক পশ্চিমবঙ্গ বিশেষ আর্থিক সাহায্য পাবে কি না, তা নিয়ে সিদ্ধান্ত নেবেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি অনুমতি দিলেই এই সংক্রান্ত বিল লোকসভায় আনা যাবে। এবং সেই বিল পাশ হয়ে গেলে সরকারের কাছে কোনও দরবার বা আবেদন নিবেদন নয়।
বিশদ

নজরে শূকর ও খরগোশও
এ রাজ্যে ছাগলের এত বাড়বাড়ন্ত
কীভাবে, জানতে আগ্রহী মোদি সরকার

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাণিসম্পদ ও ডেয়ারি সংক্রান্ত নতুন একটি মন্ত্রক চালু করেছেন। সেই মন্ত্রক গোড়াতেই পাখির চোখ করছে বিদেশের বাজারে মাংস রপ্তানিকে। কিন্তু মাংস রপ্তানি তখনই সম্ভব, যখন যথেষ্ট পরিমাণে পশুপালন হবে।
বিশদ

দেবশ্রীর অভিযোগ, সাফাই শশী পাঁজার
মা-শিশুর অপুষ্টি রোধে কেন্দ্রের
২৫০ কোটি খরচই করেনি রাজ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গর্ভবতী মহিলা এবং শিশুদের অপুষ্টি রোধে কেন্দ্রীয় প্রকল্প ‘পোষণ অভিযান’ পশ্চিমবঙ্গে কার্যকর হচ্ছে না। সংশ্লিষ্ট খাতে দিল্লির তরফে পাঠানো প্রায় ২৫০ কোটি টাকার এক পয়সাও খরচ করেনি নবান্ন। এমনই অভিযোগ কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের রাষ্ট্রীমন্ত্রী দেবশ্রী চৌধুরীর।
বিশদ

পঃ বঃ বিত্ত নিগমকে বাঁচান, মুখ্যমন্ত্রীকে চিঠি
সুজনের, আর্থিক হাল নিয়ে উদ্বিগ্ন অভিরূপও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহু কোটি টাকা অনাদায়ী ঋণের কারণে প্রভূত লোকসানে চলা পশ্চিমবঙ্গ বিত্ত নিগমকে রুগ্ন হওয়ার হাত থেকে রক্ষা করার জন্য এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। অদক্ষ পরিচালনা এবং অনাদায়ী ঋণ আদায় ঘিরে নিগমের অন্দরে দুর্নীতি দানা বাঁধায় দীর্ঘদিনের ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানটি এখন কার্যত অকেজো অবস্থায় রয়েছে বলে তাঁর অভিযোগ।
বিশদ

  দীর্ঘদিন বাদে বাম দলগুলির বৈঠকে হাজির
এসইউসি, যোগ দেবে দু’টি যৌথ কর্মসূচিতেও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ সময় পর বামফ্রন্ট ও তার সহযোগী দলগুলির বৈঠকে হাজির হল এসইউসি। কেবল হাজির হওয়াই নয়, আগামী ৩১ আগস্ট খাদ্য আন্দোলনের শহিদ দিবসের অনুষ্ঠান এবং ১ সেপ্টেম্বর সাম্রাজ্যবাদ বিরোধী মহামিছিলে একসঙ্গে অংশগ্রহণ করারও অঙ্গীকার করেছে তারা।
বিশদ

 চাকরির বাজার খারাপ এমন বিষয় আর
পড়ানো যাবে না, সিদ্ধান্ত এআইসিটিই’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইঞ্জিনিয়ারিং পাশ করে সব পড়ুয়াই যে ভালো মানের চাকরি পাচ্ছেন, এমনটা নয়। এ নিয়ে বারবার উদ্বেগ প্রকাশ করেছে অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। শুধু তাই নয়, সদ্য পাশ করা ইঞ্জিনিয়ারদের মান নিয়েও প্রশ্ন তুলেছে বহু সংস্থাই। বিশদ

৪০ এমপির দলে অর্জুন সিং, খগেন মুর্মু ও সুভাষ সরকার
বাংলার পরিস্থিতি গুরুতর, সেখানে কী হচ্ছে সেই
ছবি সর্বত্র ছড়িয়ে দিতে এমপিদের নির্দেশ মোদির

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ জুলাই: ‘বাংলার পরিস্থিতি অত্যন্ত গুরুতর। পশ্চিমবঙ্গে যা ঘটছে, তার উপর নিয়মিত নজর রাখুন।’ আজ এখানে দলীয় এমপিদের সঙ্গে প্রাতঃরাশ বৈঠকে স্পষ্ট জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে ওই বৈঠকে রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন মোদি।
বিশদ

সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ ঋতুপর্ণাকে 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোজভ্যালি-কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দপ্তরে হাজিরা দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেন। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ তিনি সেখানে পৌঁছন। প্রায় সাত ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর বেশ কিছু উত্তর যাচাই করে নিতে চাইছেন তদন্তকারী অফিসাররা।
বিশদ

কৃষকদের উপার্জন দ্বিগুণ করতে এবার
বেসরকারি বিনিয়োগে জোর কেন্দ্রের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুলাই: কৃষকের উপার্জন দ্বিগুণ করতে এবার বেসরকারি বিনিয়োগের ওপর জোর দিতে চলেছে কেন্দ্র। কৃষির রূপান্তর নিয়ে ভাবনা চিন্তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তৈরি উচ্চ পর্যায়ের কমিটি সেরকমই প্রস্তাব দিয়েছে।
বিশদ

মুখ্যমন্ত্রীর কাছে দরবার অনশনে বসা এসএসসির চাকরিপ্রার্থীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিয়োগের দাবিতে দীর্ঘদিন অনশন আন্দোলন করা এসএসসির চাকরিপ্রার্থীরা বৃহস্পতিবার সরাসরি উপস্থিত হলেন খোদ নবান্নে, মুখ্যমন্ত্রীর কাছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে এসে তাঁদের দাবি, সাতদিনের মধ্যে ফের আলোচনায় বসে এই সমস্যার সমাধান করার আশ্বাস দিয়েছেন তিনি।
বিশদ

ডেঙ্গু রোধে মশা নিধনের পরিকল্পনা, গোটা
রাজ্যে ছাড়া হচ্ছে প্রায় ৩ কোটি গাপ্পি মাছ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় প্রায় তিন কোটি গাপ্পি মাছ ছাড়া হচ্ছে গোটা রাজ্যে। গত কয়েক বছরে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ডেঙ্গুতে বহু মানুষের মৃত্যু হয়েছে। তাই ডেঙ্গু মোকাবিলায় বর্ষার আগেই স্বাস্থ্য দপ্তরের সঙ্গে স্থানীয় প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ করতে শুরু করেছে।
বিশদ

চিটফান্ড: সিবিআইয়ের
সমালোচনা করলেন রাজীব কুমারের কৌঁসুলি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপারহিট হিন্দি সিনেমা শোলে টানা পাঁচ বছর চলেছিল। কিন্তু, চিটফান্ড কেলেঙ্কারি মামলার তদন্তে সিবিআই এক চূলও এগতে পারেনি। বৃহস্পতিবার কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারের তরফে কলকাতা হাইকোর্টে সিবিআইকে এই ভাষাতেই কটাক্ষ করা হল।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ১৮ জুলাই (পিটিআই): অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিতর্ক মামলায় মধ্যস্থতার প্রক্রিয়া জারি রাখার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি মধ্যস্থতার ফলাফল কী দাঁড়াল, তা নিয়ে ১ আগস্ট রিপোর্ট পেশ করতে বলল শীর্ষ আদালত। ...

 বিএনএ, বারাসত: বারাসত ২ ব্লকে স্মারকলিপি দিতে যাওয়া বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বিজেপির পাঁচ কর্মী সমর্থক জখম হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর জখম তিনজনকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ...

 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
হালিশহর পুরসভায় অনাস্থা ভোটে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট 

03:13:57 PM

উত্তরপ্রদেশে দলিত খুনের ঘটনায় আজ সন্ধ্যায় বিক্ষোভ মিছিল তৃণমূলের 
উত্তরপ্রদেশের সোনভদ্রয় গ্রাম প্রধান ও তার শাগরেদদের গুলিতে ১০ দলিত ...বিশদ

03:12:51 PM

বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূল কার্যালয় ও পঞ্চায়েত অফিসে হামলা, জখম ১৫ 
বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূল কার্যালয় ও পঞ্চায়েত অফিসে হামলার অভিযোগ বিজেপির ...বিশদ

02:48:51 PM

এয়ারপোর্ট থেকে বারাকপুর পর্যন্ত মাটির তলা দিয়েই যাবে মেট্রো
এয়ারপোর্ট থেকে বারাকপুর পর্যন্ত মাটির তলা দিয়ে হবে মেট্রো লাইন। ...বিশদ

02:24:12 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

01:44:56 PM

বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে কর্মশালার আয়োজন করল রাজ্য সরকার 
আজ বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে অ্যানিমেশন, বিএফএক্স অ্যান্ড গেমিংয়ের উপর একটি ...বিশদ

01:37:00 PM