Bartaman Patrika
রাজ্য
 

সাম্প্রদায়িকতার প্রতিবাদে বিধানসভায় গৃহীত হল তৃণমূল এবং বাম-কংগ্রেসের যুক্ত প্রস্তাব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গ সহ গোটা দেশে সাম্প্রদায়িক রাজনীতির প্রতিবাদ করে বিধানসভায় বৃহস্পতিবার দুটি পৃথক প্রস্তাব এনেছিল শাসকদল তৃণমূল কংগ্রেস ও বিরোধী বাম-কংগ্রেস। দুটি প্রস্তাবেই নাম উল্লেখ না থাকলেও আক্রমণের লক্ষ্য ছিল কেন্দ্রের শাসকদল বিজেপি। আলাদাভাবে এলেও আলোচনার শেষে দুটি প্রস্তাব যুক্ত করে বিধানসভায় গৃহীত হয়েছে বলে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন। যুক্ত (কম্পোজিট) প্রস্তাবটি পাঠানো হবে দিল্লিতে।
এতে খুশি হয়েছে সরকার ও বিরোধীপক্ষ উভয়েই। একটি প্রস্তাব যে দরকার, তা আলোচনার সময় উল্লেখ করেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। বিরোধী দলনেতা একটাই প্রস্তাবই গ্রহণ করার পক্ষে সওয়াল করে বলেন, নিজেদের মধ্যে বিভেদ হলে ধর্মান্ধ শক্তি উৎসাহিত হবে। আব্দুল মান্নান বিধানসভার লবিতেও সাংবাদিকদের বলেন, সরকারের সঙ্গে মতপার্থক্য আছে অনেক ব্যাপারে। সেটা থাকবে। তবে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মূল ভাবনা সবারই এক। সুজনবাবুও বিধানসভায় বলেন, একটি প্রস্তাবই হওয়া উচিত। পার্থবাবু বলেন, সবাই মিলে একটি প্রস্তাব এ঩লেই ভালো হত। আপনাদের প্রস্তাবের লেখা কিছুটা বেশি ছিল- এই তো পার্থক্য।
কংগ্রেস ও বাম যৌথভাবে যে প্রস্তাবটি আনে, তাতে লোকসভা ভোটের পর সাম্প্রদায়িকতার সঙ্গে প্রাদেশিকতার বিষ ছড়ানোর উল্লেখ করা হয়েছে। সাম্প্রতিক সময়ে রাজ্যে আরএসএস-এর শাখা বৃদ্ধি পেয়েছে ও সাম্প্রদায়িক শক্তি প্রশয় পাচ্ছে বলে উল্লেখ থাকায় তাও সরকার পক্ষের আপত্তির কারণ ছিল। এখন যুক্ত প্রস্তাবে এগুলি থাকবে কি না, সেটা এদিন চূড়ান্ত হয়নি। সুজনবাবু প্রস্তাবের উপর সংশোধনী এনে রাজ্য সরকারও এর জন্য দায়ী, এটা যুক্ত করতে চাইলেও তা গ্রহণ করা হয়নি।
প্রস্তাবের উপর আলোচনায় শাসকদল তৃণমূল ও বিরোধী বাম ও কংগ্রেসের বক্তরা একযোগে কেন্দ্রের শাসকদলের সাম্প্রদায়িক রাজনীতির কড়া সমালোচনা করেন। জয় শ্রীরামকে রাজনৈতিক স্লোগান হিসেবে ব্যবহার করার তীব্র নিন্দা করেন শাসক ও বিরোধী দলের বিধায়করা। তবে আলোচনার সময় কিছুটা চাপানউতোর হয়েছে। বক্তার তালিকায় পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ছিলেন না। কিন্তু আলোচনার মাঝে উঠে দাঁড়িয়ে তিনি মন্তব্য করলে, বাম বিধায়করা হইচই করেন। সুব্রতবাবু যে লোকসভা ভোটে হেরে গিয়েছেন, সেটাও বলেন তাঁরা। পরে বক্তব্য রাখতে উঠে এর জবাব দেন পরিষদীয় মন্ত্রী। তিনি বামেদের উদ্দেশে বলেন, সুব্রতবাবু হেরেছেন। কিন্তু আপনারা ৩৯টি আসনে কেন জামানত হারালেন, সেটা বিশ্লেষণ করেছেন কি?
প্রস্তাবের উপর পার্থবাবু ছাড়াও পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম, কারিগরি প্রশিক্ষণ মন্ত্রী পূর্ণেন্দু বসু বক্তব্য রাখেন। তিন পক্ষের তীব্র আক্রমণের পাল্টা জবাব দেওয়ার জন্য ছিলেন বিজেপির পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা। তিনি অভিযোগ করেন, রাজ্যে সাম্প্রদায়িকতার বীজ বপন করেছে তৃণমূল সরকার। তাদের বিভিন্ন সিদ্ধান্তর জন্য সাম্প্রদায়িকতা ছড়াচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সবার উন্নয়নের কথা বলছেন। তিনি বলছেন, ‘সবকা সাথ, সবকা বিকাশ’। কয়েকটি রাজ্যে গণপিটুনির তীব্র নিন্দাও করেছেন প্রধানমন্ত্রী।
পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, বিজেপি রাজ্যের যে ১৮টি আসন জিতেছে, সেখানে সাম্প্রদায়িকতার বিষ বেশি ছড়াচ্ছে। ফিরহাদ হাকিম বলেন, কে হিন্দু কে মুসলিম, মানুষের মধ্যে ভাগাভাগি আমাদের ঐতিহ্য নয়। মৌলবাদীরা দেশ ভাঙার চক্রান্ত করছে। তিনি নিজে যে কালীপুজো, দুর্গাপুজোর সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত, সেটাও উল্লেখ করেন মন্ত্রী। জয় শ্রীরাম বা আল্লা হো আকবর বলা অন্যায় নয়। তবে তা ধর্মীয় স্থানে বলা উচিত। কাউকে অপমান করার জন্য বলা উচিত নয়। পূর্ণেন্দুবাবু বলেন, জয় শ্রীরাম বলা যে বাংলার সংস্কৃতি নয়, সেটা একদম ঠিক বলেছেন অমর্ত্য সেন। আমাদের সংস্কৃতি বহুত্ববাদী। সুজনবাবু বলেন, জয় শ্রীরাম জয় বাংলা স্লোগান শপথ গ্রহণের সময় বলে সংসদকে কলুষিত করা হচ্ছে। আব্দুল মান্নান বলেন, ধর্মীয় স্লোগান অন্য সম্প্রদায়ের মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি করার জন্য বলা হচ্ছে।
12th  July, 2019
চর্মনগরীর নতুন নাম কর্মদিগন্ত
৫ লক্ষ কর্মসংস্থান
হবে বানতলায়: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বানতলা চর্মনগরী কলকাতা লেদার কমপ্লেক্সে নতুন করে আরও ৮০ হাজার কোটি টাকা বিনিয়োগপর্ব বৃহস্পতিবার সাঙ্গ হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে। এদিন চর্মনগরীতে এক অনুষ্ঠানে কানপুর, চেন্নাই এবং কলকাতার উদ্যোগীরা শিল্প ইউনিট গড়ার জন্য ৭০ একর জমির প্লটের অধিকার পেলেন। এই জমিতে ১৮৭টি নতুন প্রকল্প গড়ে তুলবেন বিনিয়োগকারীরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা আরও আড়াইশো বিনিয়োগকারীকে চলতি বছরের মধ্যেই এখানে ইউনিট গড়ার জন্য জমি দেওয়া হবে বলে মঞ্চ থেকে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কানপুর থেকে আরও বহু উদ্যোগী আসছেন চর্মনগরীতে বিনিয়োগ করতে। যে পরিকাঠামো, বিনিয়োগ আর শিল্প ইউনিট নিয়ে চর্মনগরী এগিয়ে চলেছে, তা আগামীদিনে দেশের তো বটেই, এশিয়ার সর্ববৃহৎ ‘লেদার গুডস হাব’ হয়ে উঠবে। এদিন যে ৮০ হাজার কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব কার্যকর করা শুরু হয়েছে, তাতে সব মিলিয়ে পাঁচ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে বলে আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।
বিশদ

একসঙ্গে এক ডজন টলিতারকা দিল্লিতে
গিয়ে বিজেপিতে যোগ দিলেন

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুলাই: ‘ভয় দেখিয়ে বিজেপিতে যোগদান করা কাউন্সিলরদের ফের শাসক শিবিরে যেতে বাধ্য করছে তৃণমূল কংগ্রেস।’ ফের রাজ্যের একাধিক পুরবোর্ডের হাতছাড়া হওয়ার পরিপ্রেক্ষিতে আজ এই অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের দলীয় এমপি দিলীপ ঘোষ।
বিশদ

পশ্চিমবঙ্গকে বিশেষ আর্থিক সাহায্য পাইয়ে
দিতে তৎপর অধীর, আনতে চান বিল

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৮ জুলাই: আইন মোতাবেক পশ্চিমবঙ্গ বিশেষ আর্থিক সাহায্য পাবে কি না, তা নিয়ে সিদ্ধান্ত নেবেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি অনুমতি দিলেই এই সংক্রান্ত বিল লোকসভায় আনা যাবে। এবং সেই বিল পাশ হয়ে গেলে সরকারের কাছে কোনও দরবার বা আবেদন নিবেদন নয়।
বিশদ

নজরে শূকর ও খরগোশও
এ রাজ্যে ছাগলের এত বাড়বাড়ন্ত
কীভাবে, জানতে আগ্রহী মোদি সরকার

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাণিসম্পদ ও ডেয়ারি সংক্রান্ত নতুন একটি মন্ত্রক চালু করেছেন। সেই মন্ত্রক গোড়াতেই পাখির চোখ করছে বিদেশের বাজারে মাংস রপ্তানিকে। কিন্তু মাংস রপ্তানি তখনই সম্ভব, যখন যথেষ্ট পরিমাণে পশুপালন হবে।
বিশদ

দেবশ্রীর অভিযোগ, সাফাই শশী পাঁজার
মা-শিশুর অপুষ্টি রোধে কেন্দ্রের
২৫০ কোটি খরচই করেনি রাজ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গর্ভবতী মহিলা এবং শিশুদের অপুষ্টি রোধে কেন্দ্রীয় প্রকল্প ‘পোষণ অভিযান’ পশ্চিমবঙ্গে কার্যকর হচ্ছে না। সংশ্লিষ্ট খাতে দিল্লির তরফে পাঠানো প্রায় ২৫০ কোটি টাকার এক পয়সাও খরচ করেনি নবান্ন। এমনই অভিযোগ কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের রাষ্ট্রীমন্ত্রী দেবশ্রী চৌধুরীর।
বিশদ

পঃ বঃ বিত্ত নিগমকে বাঁচান, মুখ্যমন্ত্রীকে চিঠি
সুজনের, আর্থিক হাল নিয়ে উদ্বিগ্ন অভিরূপও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহু কোটি টাকা অনাদায়ী ঋণের কারণে প্রভূত লোকসানে চলা পশ্চিমবঙ্গ বিত্ত নিগমকে রুগ্ন হওয়ার হাত থেকে রক্ষা করার জন্য এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। অদক্ষ পরিচালনা এবং অনাদায়ী ঋণ আদায় ঘিরে নিগমের অন্দরে দুর্নীতি দানা বাঁধায় দীর্ঘদিনের ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানটি এখন কার্যত অকেজো অবস্থায় রয়েছে বলে তাঁর অভিযোগ।
বিশদ

  দীর্ঘদিন বাদে বাম দলগুলির বৈঠকে হাজির
এসইউসি, যোগ দেবে দু’টি যৌথ কর্মসূচিতেও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ সময় পর বামফ্রন্ট ও তার সহযোগী দলগুলির বৈঠকে হাজির হল এসইউসি। কেবল হাজির হওয়াই নয়, আগামী ৩১ আগস্ট খাদ্য আন্দোলনের শহিদ দিবসের অনুষ্ঠান এবং ১ সেপ্টেম্বর সাম্রাজ্যবাদ বিরোধী মহামিছিলে একসঙ্গে অংশগ্রহণ করারও অঙ্গীকার করেছে তারা।
বিশদ

 চাকরির বাজার খারাপ এমন বিষয় আর
পড়ানো যাবে না, সিদ্ধান্ত এআইসিটিই’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইঞ্জিনিয়ারিং পাশ করে সব পড়ুয়াই যে ভালো মানের চাকরি পাচ্ছেন, এমনটা নয়। এ নিয়ে বারবার উদ্বেগ প্রকাশ করেছে অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। শুধু তাই নয়, সদ্য পাশ করা ইঞ্জিনিয়ারদের মান নিয়েও প্রশ্ন তুলেছে বহু সংস্থাই। বিশদ

৪০ এমপির দলে অর্জুন সিং, খগেন মুর্মু ও সুভাষ সরকার
বাংলার পরিস্থিতি গুরুতর, সেখানে কী হচ্ছে সেই
ছবি সর্বত্র ছড়িয়ে দিতে এমপিদের নির্দেশ মোদির

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৮ জুলাই: ‘বাংলার পরিস্থিতি অত্যন্ত গুরুতর। পশ্চিমবঙ্গে যা ঘটছে, তার উপর নিয়মিত নজর রাখুন।’ আজ এখানে দলীয় এমপিদের সঙ্গে প্রাতঃরাশ বৈঠকে স্পষ্ট জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে ওই বৈঠকে রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগও প্রকাশ করেছেন মোদি।
বিশদ

সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ ঋতুপর্ণাকে 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোজভ্যালি-কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দপ্তরে হাজিরা দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেন। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ তিনি সেখানে পৌঁছন। প্রায় সাত ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর বেশ কিছু উত্তর যাচাই করে নিতে চাইছেন তদন্তকারী অফিসাররা।
বিশদ

কৃষকদের উপার্জন দ্বিগুণ করতে এবার
বেসরকারি বিনিয়োগে জোর কেন্দ্রের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুলাই: কৃষকের উপার্জন দ্বিগুণ করতে এবার বেসরকারি বিনিয়োগের ওপর জোর দিতে চলেছে কেন্দ্র। কৃষির রূপান্তর নিয়ে ভাবনা চিন্তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তৈরি উচ্চ পর্যায়ের কমিটি সেরকমই প্রস্তাব দিয়েছে।
বিশদ

মুখ্যমন্ত্রীর কাছে দরবার অনশনে বসা এসএসসির চাকরিপ্রার্থীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিয়োগের দাবিতে দীর্ঘদিন অনশন আন্দোলন করা এসএসসির চাকরিপ্রার্থীরা বৃহস্পতিবার সরাসরি উপস্থিত হলেন খোদ নবান্নে, মুখ্যমন্ত্রীর কাছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে এসে তাঁদের দাবি, সাতদিনের মধ্যে ফের আলোচনায় বসে এই সমস্যার সমাধান করার আশ্বাস দিয়েছেন তিনি।
বিশদ

ডেঙ্গু রোধে মশা নিধনের পরিকল্পনা, গোটা
রাজ্যে ছাড়া হচ্ছে প্রায় ৩ কোটি গাপ্পি মাছ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু মোকাবিলায় প্রায় তিন কোটি গাপ্পি মাছ ছাড়া হচ্ছে গোটা রাজ্যে। গত কয়েক বছরে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ডেঙ্গুতে বহু মানুষের মৃত্যু হয়েছে। তাই ডেঙ্গু মোকাবিলায় বর্ষার আগেই স্বাস্থ্য দপ্তরের সঙ্গে স্থানীয় প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ করতে শুরু করেছে।
বিশদ

চিটফান্ড: সিবিআইয়ের
সমালোচনা করলেন রাজীব কুমারের কৌঁসুলি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপারহিট হিন্দি সিনেমা শোলে টানা পাঁচ বছর চলেছিল। কিন্তু, চিটফান্ড কেলেঙ্কারি মামলার তদন্তে সিবিআই এক চূলও এগতে পারেনি। বৃহস্পতিবার কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারের তরফে কলকাতা হাইকোর্টে সিবিআইকে এই ভাষাতেই কটাক্ষ করা হল।
বিশদ

Pages: 12345

একনজরে
 সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: কাটমানি, স্বজনপোষণ, পঞ্চায়েতের কাজের টেন্ডারের অনিয়ম এবং নিম্নমানের কাজে যুক্ত পঞ্চায়েত প্রধান ও নির্মাণ সহায়ক। এমনই গুরুতর অভিযোগ মুখ্যমন্ত্রীর দপ্তরে জানানোর সাতদিনের মধ্যে প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত প্রধান ও নির্মাণ সহায়ককে শোকজ করল প্রশাসন। ...

 বিএনএ, বারাসত: বারাসত ২ ব্লকে স্মারকলিপি দিতে যাওয়া বিজেপি কর্মী-সমর্থকদের উপর হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় বিজেপির পাঁচ কর্মী সমর্থক জখম হয়েছেন। তাঁদের মধ্যে গুরুতর জখম তিনজনকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ...

 মুম্বই, ১৮ জুলাই: দেশে ফিরলেন বিরাট কোহলি। বৃহস্পতিবার স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে মুম্বই বিমানবন্দর থেকে বেরতে দেখা যায় ভারত অধিনায়ককে। কোহলির পরনে ছিল কালো টি-শার্ট ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কারও কথায় মর্মাহত হতে হবে। বিবাহের যোগ আছে। কর্মে সুনাম বাড়বে। পাওনা অর্থ আদায় হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.০৯ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.৯৩ টাকা ৭৮.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৫৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, দ্বিতীয়া ৪/৩৩ দিবা ৬/৫৫। ধনিষ্ঠা ৫৮/১৮ রাত্রি ৪/২৫। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৪৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১/২ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে অস্তাবধি, বারবেলা ৮/২৪ গতে ১১/৪৩ মধ্যে, কালরাত্রি ৯/১ গতে ১০/২২ মধ্যে।
২ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৬০/০/০ অহোরাত্র। ধনিষ্ঠানক্ষত্র ৫৫/৩১/৩৩ রাত্রি ৩/১৭/৪৩, সূ উ ৫/৫/৬, অ ৬/২২/৫, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ৭/৪৮ গতে ১০/২৪ মধ্যে ও ১/১ গতে ২/৪৫ মধ্যে ও ৪/৩০ গতে ৬/২২ মধ্যে। রাত্রি ৭/৪২ গতে ৯/৯ মধ্যে ও ৩/০ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ৮/২৪/২২ গতে ১০/৩/৫৯ মধ্যে, কালবেলা ১০/৩/৫৯ গতে ১১/৪৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/২/৫১ গতে ১০/২৩/১৪ মধ্যে।
১৫ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
হালিশহর পুরসভায় অনাস্থা ভোটে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট 

03:13:57 PM

উত্তরপ্রদেশে দলিত খুনের ঘটনায় আজ সন্ধ্যায় বিক্ষোভ মিছিল তৃণমূলের 
উত্তরপ্রদেশের সোনভদ্রয় গ্রাম প্রধান ও তার শাগরেদদের গুলিতে ১০ দলিত ...বিশদ

03:12:51 PM

বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূল কার্যালয় ও পঞ্চায়েত অফিসে হামলা, জখম ১৫ 
বাঁকুড়ার বড়জোড়ায় তৃণমূল কার্যালয় ও পঞ্চায়েত অফিসে হামলার অভিযোগ বিজেপির ...বিশদ

02:48:51 PM

এয়ারপোর্ট থেকে নিউ বারাকপুর পর্যন্ত মাটির তলা দিয়েই যাবে মেট্রো
এয়ারপোর্ট থেকে নিউ বারাকপুর পর্যন্ত মাটির তলা দিয়ে হবে মেট্রো ...বিশদ

02:24:00 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

01:44:56 PM

বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে কর্মশালার আয়োজন করল রাজ্য সরকার 
আজ বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে অ্যানিমেশন, বিএফএক্স অ্যান্ড গেমিংয়ের উপর একটি ...বিশদ

01:37:00 PM