Bartaman Patrika
রাজ্য
 

হিন্দু ধর্ম কারও কেনা নয়,
গৌড়ীয় মঠে তোপ মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিন্দু ধর্ম কারও কেনা নয়! এই ধর্ম অনেক বড়, অনেক উদার! আমি হিন্দু ঘরে জন্মেছি, বিশ্বাস করি বিশ্ব মানবতায়। আমি বলি, আমি হিন্দু কি না, তার পরীক্ষা যদি অন্য কারো কাছে আমাকে দিতে হয়, তাহলে তার চেয়ে আমার মৃত্যু ভালো। তোমার কাছে আমি হিন্দু কি না, তার পরিচয় দেব না। আমি হিন্দু বটেই। বিশ্বাস করি মানবতাতে। মঙ্গলবার সন্ধ্যায় বাগবাজারের গৌড়ীয় মিশনের শ্রীচৈতন্য মহাপ্রভু মিউজিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধনপর্বের মঞ্চ থেকে নাম না করে গেরুয়া শিবিরকে এই ভাষাতেই তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মহাপ্রভু শ্রীচৈতন্যের ভাবধারায় বিশ্বাসী রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েক হাজার ভক্তের সমাবেশে এরপরই নাম না করে মমতা নিশানায় বিদ্ধ করেন নরেন্দ্র মোদি পরিচালিত কেন্দ্রের সরকারকে। বলেন, যে চোখে দেখতে পায় না, তার জন্য সমব্যথী। সব সময় সঙ্গে আছি। কিন্তু যে চোখ থাকতেও দেখতে পায় না, তাকে কী বলব! নিজের সরকারের প্রতি নজর দাও। কী করেছো নিজেরা। গত আট বছরে ধর্মীয় কাজ কী কী করেছি, তা চ্যালেঞ্জ করে বলছি। আমরা যা করেছি, তা কেউ করতে পারেনি। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ- সব তীর্থস্থান সংস্কার করা হয়েছে। প্রত্যয়ী মমতার কথায়, দক্ষিণেশ্বর, বেলুড়, তারকেশ্বর, তারপীঠ, গঙ্গাসাগর- চেহারা পাল্টে গিয়েছে সব জায়গার। মহাশ্মশানগুলোর চেহারা কী ছিল, এখন কী হয়েছে। চ্যালেঞ্জ করে বলছি, সবার থেকে এগিয়ে আমরা। তাঁর কথায়, মহাপ্রভু মানতেন না ভেদাভেদ, উঁচুনিচু, অস্পৃশ্যতা। এখন তাঁর সেই ভাবাদর্শ আরও বেশি করে প্রচারের সময় এসেছে।
করতালি আর হর্ষ-উল্লাসের সঙ্গে সভাস্থল জুড়ে তখন শুধুই হরিবোল ধ্বনি। মহাপ্রভুর আদর্শ ও ভাবধারার প্রচারক গৌড়ীয় মিশনের এদিনের অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সন্ন্যাসীদের সঙ্গেই উপস্থিত ছিলেন চৈতন্য গবেষকরা। তাঁদের সবাইকে সাক্ষী রেখে মিশনের সভাপতি তথা আচার্য শ্রীমদ ভক্তি সুন্দর সন্ন্যাসী মহারাজ এই মিউজিয়াম স্থাপনে মমতার অবদানের কথা স্মরণ করান ভক্তদের। এমনকী মিউজিয়াম ভবন তৈরির সময় পুরসভার বিশেষ ছাড় এবং কেন্দ্র সরকারের কাছ থেকে অর্থ আদায় করার ক্ষেত্রে প্রতিপদে কীভাবে বাংলার মুখ্যমন্ত্রী তাঁদের সাহায্য করেছেন, তার বিবরণ দেন। জয়ধ্বনি ওঠে মমতার নামে। সন্ন্যাসী মহারাজ বলেন, দিদি না থাকলে, এসব হত না। দিদি আমাদের বিরোধী, এটা মিথ্যা প্রচার। দিদি আমাদেরই একজন।
শ্রীচৈতন্য মহাপ্রভু মিউজিয়াম স্থাপনের জন্য এখনও পর্যন্ত কয়েক দফায় ১ কোটি ৩৭ লক্ষ টাকা রাজ্য সরকার দিয়েছে বলে মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন। এদিন মঞ্চ থেকে তাঁর ঘোষণা, গৌড়ীয় মিশন এবং শ্রীচৈতন্য মহাপ্রভু মিউজিয়ামের শ্রীবৃদ্ধির জন্য আরও ৫০ লক্ষ টাকা দেবে রাজ্য সরকার। পাশাপাশি সাংসদ এলাকা উন্নয়ন তহবিল থেকে স্থানীয় এমপি সুদীপ বন্দ্যোপাধ্যায়ও ৫০ লক্ষ টাকা দেবেন বলে ঘোষণা করেন মমতা। বিশ্বের সর্বপ্রথম মহাপ্রভু মিউজিয়াম পূর্ণাঙ্গ রূপে গড়ার ক্ষেত্রে প্রয়োজন সম্প্রসারণ। সেক্ষেত্রে পাশের একটি বাড়ি অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে। কিন্তু সেই বাড়িটি কেনার মতো প্রয়োজনীয় অর্থ গৌড়ীয় মিশনের নেই। বিষয়টি নজরে আসার পর এদিনই মুখ্যমন্ত্রীর ঘোষণা, ওই বাড়িটি কেনার জন্য প্রয়োজনীয় ৭০-৮০ লক্ষ টাকা দেবে কলকাতা পুরসভা। মেয়র ফিরহাদ হাকিমকে তাঁর নির্দেশ, বাগবাজারের পুণ্যভূমিকে ভক্তদের স্বাগত জানাতে তৈরি করতে হবে একটি তোরণও। বাগবাজার দুর্গোৎসব মাঠের অনুষ্ঠান শেষে মিউজিয়াম পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। সেখানেই মেয়রকে জানিয়ে দেন, গৌডীয় মঠের এই ভবনটিকে ‘হেরিটেজ’ ঘোষণা করতে হবে।
14th  August, 2019
ঘূর্ণাবর্ত ও মৌসুমি বায়ুর যুগলবন্দি
আজও রাজ্যজুড়ে ভারী বৃষ্টির
সম্ভাবনা, বলছে হাওয়া অফিস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আবার এই অংশেই সক্রিয় রয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। এই দু’য়ের যুগলবন্দিতে আজ, শনিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর।
বিশদ

দু’মাস ঘুরে ‘দিদিকে বলো’তে ফোন
ক্যান্সার রোগীর চিকিৎসার
ব্যবস্থা হয়ে গেল নিমেষেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ যেন রূপকথা! সাধারণ মানুষের ক্ষমতা কতটা, তা বোঝানোর এক অবিশ্বাস্য গল্প। ‘দিদিকে বলো’র ফোন নম্বরে কল করে যেভাবে হাতেনাতে কাজ হচ্ছে, তাতে মুগ্ধ হচ্ছেন রাজ্যবাসী। সবচেয়ে বড় কথা, সরকারি হাসপাতালের হাজারো সমস্যাও দ্রুত মিটিয়ে দিচ্ছে ‘দিদিকে বলো’র নম্বর।
বিশদ

গুমনামি বাবা: ছবি তৈরি থেকে বিরত
থাকতে সৃজিতদের উকিলের চিঠি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরপ্রদেশের ফৈজাবাদে ডেরা করে বসা বিতর্কিত সাধু গুমনামি বাবাই আসলে নেতাজি ছিলেন— চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের আসন্ন ছবিতে তারই ইঙ্গিত দেওয়ায় ইতিমধ্যেই বিভিন্ন মহলে শোরগোল উঠেছে।
বিশদ

নাট্য অ্যাকাডেমির প্রধান পদ
থেকে ইস্তফা মনোজ মিত্রর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য নাট্য অ্যাকাডেমির প্রধান তথা চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মনোজ মিত্র। মঙ্গলবার তিনি ই-মেল করে তথ্য-সংস্কৃতি দপ্তরের প্রধান সচিবকে তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দেন।
বিশদ

  রাজীব কুমারকে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোজভ্যালিকাণ্ডে কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীবকুমারকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। শুক্রবার দুপুরে তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দপ্তরে হাজিরা দেন। ঘণ্টাতিনেক জিজ্ঞাসাবাদের পর তিনি সিবিআইয়ের দপ্তর ছেড়ে বেরিয়ে যান। বিশদ

ব্যবসার কাজেই এসেছি, বললেন বিধাননগরের প্রাক্তন মেয়র
সব্যসাচী দত্ত দিল্লিতে, সফর ঘিরে রাজনৈতিক জল্পনা তুঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ আগস্ট: তৃণমূল নেতা বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্তের বিজেপিতে যোগদানের জল্পনা ছড়াল আজ দিনভর। আজ সকালের বিমানেই দিল্লিতে এসেছেন সব্যসাচীবাবু। আর তারপর থেকেই জল্পনা তুঙ্গে উঠেছে, সব্যসাচী দত্ত কি বিজেপিতে যোগ দিতে চলেছেন। বিশদ

নতুন ভবন ‘খাদ্যশ্রী’র উদ্বোধন মমতার
বসছে কম্পিউটার, হাজিরা বায়োমেট্রিকে,
আধুনিকতার ছোঁয়া লাগছে খাদ্য দপ্তরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য দপ্তরের নতুন ভবন চালু হওয়ার পর কাজকর্মে আধুনিকতার ছোঁয়া আনতে উদ্যোগী হয়েছে দপ্তর। রাজ্য সরকার আগেই সিদ্ধান্ত নিয়েছে, সব ফাইলের কাজ কম্পিউটারের মাধ্যমে হবে। ই-ফাইলিং চালু করার জন্য বিভিন্ন দপ্তর কাজও শুরু করেছে। খাদ্য দপ্তর দ্রুত এই কাজ শেষ করবে।
বিশদ

সাগরমেলায় কপিলমুনির মূর্তি বসছে, উদ্বোধন হবে মমতার হাতে

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কপিলমুনির মন্দিরের সামনে তাঁর স্থায়ী মূর্তি নেই। কপিলমুনি মন্দির কমিটি ও তীর্থযাত্রীরা অনেকদিন ধরে জেলা প্রশাসন থেকে রাজ্য সরকারের কাছে এ নিয়ে আবদার করে আসছে। তার পরিপ্রেক্ষিতে এবার গঙ্গাসাগর মেলা শুরুর সময় সেই মূর্তি বসানোর পরিকল্পনা হয়েছে। বিশদ

হুঁশিয়ারি এআইসিটিই’র
পড়ুয়াদের সমস্যায় ব্যবস্থা না নিলে বাতিল
হবে ইঞ্জিনিয়ারিং কলেজের অনুমোদন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পড়ুয়াদের সমস্যা নিয়ে ব্যবস্থা না নিলে এবার বড়সড় শাস্তির মুখে পড়তে পারে ইঞ্জিনিয়ারিং কলেজগুলি। এই মর্মে নয়া বিধি আনছে অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। স্টুডেন্ট গ্রিভ্যান্স রিড্রেসাল কমিটির সুপারিশ মতো যদি পদক্ষেপ না করা হয়, তাহলে শাস্তির খাঁড়া নেমে আসতে পারে। বিশদ

ক্ষুব্ধ পড়ুয়া-অভিভাবকরা
ভর্তি বাতিলের পরও বহু কলেজই ফি
ফেরত দিতে গড়িমসি করছে, অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক কলেজে ভর্তির পর অনেক পড়ুয়াই পরে অন্য কলেজে চলে গিয়েছেন। কিন্তু ছেড়ে যাওয়া কলেজের ভর্তির টাকা ফেরত দিতে গড়িমসি করছে বহু কলেজই। এ নিয়ে বিভিন্ন জায়গায় অভিযোগও করেছেন ভুক্তোভোগী ছাত্রছাত্রীরা। যদিও নিয়ম বলে, ভর্তির পর নির্দিষ্ট সময়ে কেউ কলেজ ছেড়ে অন্যত্র গেলে, সেই টাকা ফেরত দিতে হবে।
বিশদ

গণতন্ত্র দেশের মূল্যবান সম্পদ, স্বাধীনতা দিবসে মন্তব্য মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৭৩তম স্বাধীনতা দিবস পালন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সকালে সাড়ম্বরে কলকাতার রেড রোডে পালিত হল স্বাধীনতা দিবস। এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘গণতন্ত্রই দেশের সবচেয়ে মূল্যবান সম্পদ’।
বিশদ

16th  August, 2019
রাজ্যে প্রতি জেলায় হবে
কন্যাশ্রী কলেজ: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্ববিদ্যালয়ের পর এবার জেলায় জেলায় কন্যাশ্রী কলেজ হবে। বুধবার কন্যাশ্রী দিবসের ষষ্ঠ বছর উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্যবাসীর জন্য এমনই পরিকল্পনার কথা শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কন্যাশ্রী বিশ্ববিদ্যালয় হয়ে গিয়েছে। আগামীদিনে সব জেলায় কন্যাশ্রী কলেজ হোক। হয়তো এখনই হবে না। কিন্তু আগামীদিনে পরিকল্পনা নেব।
বিশদ

15th  August, 2019
সদর দপ্তরে দেবশ্রীও, জল্পনা তুঙ্গে
অবশেষে দিল্লিতে গিয়ে বিজেপিতে
যোগ দিলেন শোভন ও বৈশাখী

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি ও কলকাতা, ১৪ আগস্ট: তৃণমূল ছেড়ে অবশেষে বিজেপিতে যোগ দিলেন কলকাতার পুরসভার প্রাক্তন মেয়র তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গেই বিজেপিতে যোগ দিয়েছেন তৃণমূলের অধ্যাপক সংগঠন ওয়েবকুপার প্রাক্তন সভানেত্রী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও।
বিশদ

15th  August, 2019
১০০ দিনের কাজে দুর্নীতির
অভিযোগ এলেই তদন্ত, গঠিত
হল বিশেষ সেল

 বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: ১০০দিনের কাজের প্রকল্পে দুর্নীতি রুখতে নয়া পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ারদের নিয়োগ করে রাজ্যের যে কোনও প্রান্তে এই প্রকল্পের দুর্নীতির তদন্ত করার পাশাপাশি স্কিমের কাজ কেমন হচ্ছে, তাও খতিয়ে দেখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

15th  August, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ডের গুরুত্বহীন ম্যাচে শুক্রবার এটিকে’র রিজার্ভ টিম উইলিয়ামের গোলে হারিয়ে দিল মহমেডান স্পোর্টিংকে। কালো-সাদা শিবিরের কোচ সুব্রত ভট্টাচার্য বলেন, ‘আমি দলে কোনও বিদেশি ডিফেন্ডার খেলাইনি। ...

রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১৬ আগস্ট: ভারতের স্বাধীনতা দিবস উদযাপনের বিরোধিতায় হিংসাত্মক বিক্ষোভের সাক্ষী থাকল লন্ডন। গত বৃহস্পতিবার পাকিস্তান এবং ‘আজাদ কাশ্মীর’-এর পতাকা হাতে প্রায় হাজার পাঁচেক বিক্ষোভকারী লন্ডনের ভারতীয় দূতাবাসের সামনে জড়ো হয়ে ব্যাপক বিক্ষোভ দেখান। ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ আগস্ট: এবার পুনর্গঠনের নামে কলকাতা থেকে কেন্দ্রীয় পূর্তদপ্তরের (সিপিডব্লুডি) অফিস সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টায় আদালতে জোর ধাক্কা খেল মোদি সরকার। কর্মীদের সহমতে না নিয়ে বা তাঁদের সঙ্গে আলোচনা না করে কেন এই সিদ্ধান্ত? প্রশ্ন সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় শ্রীবৃদ্ধি হবে। স্বামী-স্ত্রীর মধ্যে মাঝে মাঝে মতান্তর হবে। সন্তানের স্বাস্থ্য বিষয়ে সাবধান থাকা দরকার।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৮: আনাতোলিয়ায় ভূমিকম্পে মৃত ৮ হাজার মানুষ। রিখটার স্কেলে তীব্রতার মাত্রা ছিল ৮
১৯৩২: নোবেলবিজয়ী ত্রিনিদাদ বংশোদ্ভুত ব্রিটিশ সাহিত্যিক ভি এস নইপলের জন্ম
১৯৪৩: মার্কিন অভিনেতা, পরিচালক, প্রযোজক রবার্ট ডি নিরোর জন্ম
১৯৪৭: ভারত-পাকিস্তানের সীমানা বিভক্ত করে আত্মপ্রকাশ ঘটল র্যা ডক্লিফ লাইনের
১৯৪৯: ভারতীয় বিপ্লবী তথা ঢাকা অনুশীলন সমিতির প্রতিষ্ঠাতা পুলিনবিহারী দাসের মৃত্যু
১৯৭৭: ফরাসি ফুটবলার থিয়েরি অঁরির জন্ম
১৯৮২: বাজারে প্রথম সিডি (কমপ্যাক্ট ডিস্ক) প্রকাশ করল জার্মানি
১৯৮৮: বিমান দুর্ঘটনায় মৃত পাকিস্তানের ষষ্ঠ প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
১৯৯৮: হোয়াইট হাউসের মহিলা কর্মী মনিকা লিউনস্কির সঙ্গে অবৈধ সম্পর্কের কথা স্বীকার করে জনগণের কাছে ক্ষমা চেয়ে নিলেন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টন
২০০৫: বাংলাদেশের ৬৩টি জেলার ৩০০টি জায়গায় ৫০০টি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।
২০০৮: প্রথম ব্যক্তি হিসাবে একটি ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,০৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৬৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ শ্রাবণ ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৪৩/৪৮ রাত্রি ১০/৪৯। শতভিষা ২১/৩৪ দিবা ১/৫৫। সূ উ ৫/১৭/৩৯, অ ৬/৪/১, অমৃতযোগ দিবা ৯/৩৩ গতে ১২/৫৭ মধ্যে। রাত্রি ৮/১৮ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ১/৩৩ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৩ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৫২ মধ্যে পুনঃ ৪/২৮ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে উদয়াবধি।
৩১ শ্রাবণ ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯, শনিবার, দ্বিতীয়া ৩৮/৯/৫৮ রাত্রি ৮/৩২/৩৭। শতভিষানক্ষত্র ১৯/৪২/০ দিবা ১/৯/২৬, সূ উ ৫/১৬/৩৮, অ ৬/৬/৩০, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৫২ মধ্যে এবং রাত্রি ৮/১০ গতে ১০/২৮ মধ্যে ও ১১/৫৯ গতে ১/৩২ মধ্যে ও ২/১৭ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ১/১৭/৪৮ গতে ২/৫৪/২ মধ্যে, কালবেলা ৬/৫২/৫২ মধ্যে ও ৪/৩০/১৬ গতে ৬/৬/৩০ মধ্যে, কালরাত্রি ৭/৩০/১৬ মধ্যে ও ৩/৫২/৫২ গতে ৫/১৬/৫৮ মধ্যে।
১৫ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
নয়াদিল্লির এইমস-এ আগুন
নয়াদিল্লির এইমস -এ আগুন। ঘটনাটি ঘটে আজ বিকাল ৫টা নাগাদ। ...বিশদ

05:47:48 PM

ভাইকে নিয়ে স্বামীকে খুন, যাবজ্জীবন কারাদণ্ড 
ভাইকে সঙ্গে নিয়ে স্বামীকে খুনের ঘটনায় দু’জনকেই যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ...বিশদ

04:09:34 PM

জলমগ্ন শহর, পুরকর্মীদের ছুটি বাতিল 
টানা বৃষ্টিতে কার্যত জলের নীচে মহানগর। ব্যাহত হচ্ছে জনজীবন। দ্রুত ...বিশদ

02:13:11 PM

ট্রাকে ধাক্কা যাত্রীবোঝাই বাসের, জখম ২০ 
গভীর রাতে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা যাত্রীবোঝাই বাসের। ঘটনায় ...বিশদ

01:55:28 PM

ভুয়ো পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকার প্রতারণা, ধৃত অবসরপ্রাপ্ত সরকারি কর্মী 
সচিব পদমার্যাদার অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি কর্মীদের লক্ষ লক্ষ ...বিশদ

01:07:00 PM

সঙ্কটে জেটলি, রাখা হল লাইফ সাপোর্টে 
আরও সঙ্কটে অরুণ জেটলি। এদিন সকাল থেকে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে ...বিশদ

12:57:58 PM