Bartaman Patrika
রাজ্য
 

 বাংলাজুড়ে রসগোল্লার স্বাদ ফেরাতে কোমর বাঁধছে রাজ্য

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: এবার রসগোল্লার স্বাদ ফেরাতে জেলায় জেলায় কোমর বাঁধছে খোদ রাজ্য সরকার। যে রসগোল্লার জন্য বাংলার এত নামডাক, তার স্বাদে টাল খাওয়াতে রাজি নয় প্রশাসন। চলতি মাসের মধ্যে অন্তত ৭০০ দোকানে রসগোল্লার মান বাড়াতে চায় তারা। মোট আড়াই হাজার দোকানে সেই কাজ শেষ করার দায়িত্ব নিচ্ছে প্রশাসন।
যাঁরা খাদ্যরসিক, তাঁরা বোঝেন, রসগোল্লার যে ডেলিকেসি, তা যেমন তেমন করে তৈরি হওয়ার নয়। চিনির মোটা রসে চোবানো হাল্কা হলদেটে রঙের গোলাকার মিষ্টি হলেই রসগোল্লা হল না। তাতে যদি কোনওভাবে স্টার্চ বা সুজি মিশে ওজনদার হয়ে যায়, তাহলে তো স্বাদের বারোটা বেজে গেল। রসগোল্লা হবে শুধুই ছানার। সেখানে কোনও ভেজাল চলবে না। হাল্কা রসে ডুবে থাকা তুলতুলে নরম রসগোল্লা হবে একেবারে মেদহীন, নিটোল, স্মার্ট। জিভে পড়লে ‘স্বর্গীয়’ অনুভূতি হবে। কিন্তু স্বাদ ও বাহারে ভরা এমন রসগোল্লা চাইলেই কি মিলবে?
প্রায় দু’বছর হতে চলল জিওগ্রাফিক্যাল ইন্ডিকেশন বা ‘জিআই’ তকমা পেয়েছে ‘বাংলার রসগোল্লা’। কিন্তু এখনও পর্যন্ত জিআই তকমা নিতে রাজি হয়নি প্রায় কোনও সংস্থা। সেই অনুমতি দেওয়া হয়েছে একমাত্র কে সি দাশকে। রসগোল্লাই যে বাংলা থেকে একমাত্র জিআই পেয়েছে, তা নয়। পশ্চিমবঙ্গের বহু পণ্যেই জিআই আছে। কিন্তু সে সবের থেকে রসগোল্লার লড়াই ছিল একেবারে আলাদা। রসগোল্লা তাদের, এমন দাবিদার হয়ে উঠেছিল প্রতিবেশী রাজ্য ওড়িশা। তাদের দাবি ছিল, যে মিষ্টি স্বয়ং জগন্নাথদেবকে নিবেদন করার প্রথা চলে আসছে বছরের পর বছর ধরে, সেখানে পশ্চিমবঙ্গ কী করে দাবি করে, রসগোল্লার উৎপত্তি বাংলায়? বিষয়টি গড়ায় আইনি লড়াই পর্যন্ত। বিস্তর টালবাহানার পর অবশেষে রসগোল্লা নিয়ে জয় হয় এরাজ্যের। কেন্দ্রীয় সরকার জানিয়ে দেয়, রসগোল্লার জন্ম বাংলাতেই। নবীনচন্দ্র দাশের আবিষ্কারকেই স্বীকৃতি দেয় তারা। ওড়িশা অবশ্য হাল ছাড়েনি। তাদের যে মিষ্টি নিয়ে এত গরিমা ছিল, তাকেও স্বীকৃতি দিয়েছে কেন্দ্র। অবশ্য তাকে রসগোল্লা বলা হয়নি। সেই মিষ্টির নাম ‘ওড়িশার রসগোলা’।
রাজ্য সরকারের ওয়েস্ট বেঙ্গল স্টেট ফুড প্রসেসিং অ্যান্ড হর্টিকালচার ডেভেলপমেন্ট কর্পোরেশন ওই জিআই বিতরণ করার দাবিদার। তাদের বক্তব্য, চাইলেই তারা যাকে তাকে সেই জিআই লোগো বিলোতে পারে না। সেক্ষেত্রে রসগোল্লার সংজ্ঞা মেনে মিষ্টি প্রস্তুত করতে হবে সংশ্লিষ্ট দোকানকে। কী কী উপকরণে এবং কী শর্তে সেই রসগোল্লা তৈরি হবে, তার মাপকাঠি আছে। যারা তা করবে, তাদের রসগোল্লা পরীক্ষা করা হবে স্টেট ফুড সেফটি ল্যাবরেটরিতে। সংশ্লিষ্ট মিষ্টান্ন বিক্রেতাকে আবেদন করতে হবে রেজিস্ট্রেশনের জন্য। রাজ্য সরকার কেন্দ্রের কাছে সেই টেস্ট রিপোর্ট সহ আবেদন পাঠানোর প্রশাসনিক কাজটি করবে। গোটা প্রক্রিয়াটি শেষ করতে পাঁচ থেকে ছ’মাস লাগে বলে জানিয়েছেন রাজ্য খাদ্য প্রক্রিয়াকরণ দপ্তরের কর্তারা।
এবার রাজ্য সরকারের ওয়েস্ট বেঙ্গল স্টেট ফুড প্রসেসিং অ্যান্ড হর্টিকালচার ডেভেলপমেন্ট কর্পোরেশনের কর্তারা কোমর বেঁধেছেন জেলায় জেলায় রসগোল্লাকে জিআই তকমা দিতে। ইতিমধ্যেই তাঁরা মিষ্টান্ন ব্যবসায়ী সমিতির সঙ্গে বৈঠক করেছেন। তাঁরা নিজেরাই বিভিন্ন জেলায় ক্যাম্প করে মিষ্টান্ন ব্যবসায়ীদের থেকে আবেদনপত্র নিচ্ছেন এবং জিআই তকমা পাওয়ার কাজটিতে সাহায্য করছেন। কর্পোরেশনের এক শীর্ষকর্তা বলেন, তাঁরা একাধিক জেলায় ক্যাম্প শুরু করেছেন চলতি সপ্তাহে। এখনও পর্যন্ত ৭৪টি মিষ্টান্ন সংস্থার আবেদন গ্রহণ করা হয়েছে। প্রতিটি জেলায় তাঁরা পৌঁছবেন এবং রসগোল্লার মান বাড়িয়ে জিআই পেতে কাউন্সেলিং করবেন। চলতি মাসে টার্গেট রয়েছে সাতশো দোকান। মোট আড়াই হাজার দোকানের লক্ষ্যমাত্রা রেখেছেন তাঁরা। ওই কর্তার কথায়, জিআই বড় কথা নয়। সেটি একটি প্রশাসনিক লোগো মাত্র। কিন্তু তার মাধ্যমে স্বাদ ফিরবে রসগোল্লায়, সেটাই আমাদের লক্ষ্য।
11th  September, 2019
বিশ্বাস রাখুন, এখানে এনআরসি
করতে দেব না: মমতা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে বেসরকারিকরণ সংক্রান্ত কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে সোচ্চার হলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির ডাকে একটি সমাবেশে এবিষয়ে আন্দোলন তীব্র করার বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো। মমতার কথায় উঠে এল এনআরসি প্রসঙ্গও। ফের একবার স্পষ্ট করে দিলেন, তিনি বাংলায় এনআরসি করতে দেবেন না।  বিশদ

আতঙ্ক কাটাতে নিবিড় প্রচারে গেরুয়া শিবির
বাংলায় প্রথমে নাগরিকত্ব যাচাই, তারপর এনআরসি কার্যকর হবে: মোহন ভাগবত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে প্রথমে নাগরিকত্ব যাচাই প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে। তারপর জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) কার্যকর করা হবে। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) সমন্বয় বৈঠকে এমনই মন্তব্য করেছেন সরসঙ্ঘ চালক মোহন ভাগবত। 
বিশদ

যাদবপুর কাণ্ডে আত্মপক্ষ সমর্থন রাজ্যপালের, আয়ুষ্মান ভারত নিয়ে খোঁচা দিলেন রাজ্যকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে তাঁর ভূমিকা নিয়ে ছাত্রসমাজে তৈরি হওয়া বিতর্কের জেরে ফের মুখ খুললেন রাজ্যপাল জগদীপ ধনকার। ছাত্র বিক্ষোভে দীর্ঘক্ষণ আটকে পড়া কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উদ্ধার করতে বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন রাজ্যপাল। তাঁর সেই ভূমিকাকে অতিসক্রিয়তা বলে দুষেছে রাজ্যের শাসকদল।  
বিশদ

এবার রোজভ্যালির তদন্তেও
সিবিআইয়ের তলব রাজীবকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদার পর রোজভ্যালি। কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারের উপর ফাঁস আরও শক্ত করছে সিবিআই। এবার রোজভ্যালি মামলায় ডাক পাঠিয়ে নোটিস গেল তাঁর কাছে। রবিবার তদন্তকারী সংস্থার অফিসাররা তাঁর পার্ক স্ট্রিটের বাড়ি গিয়ে নোটিস দিয়ে আসেন। আজ সোমবার রাজীবকে হাজিরা দিতে বলা হয়েছে।
বিশদ

পে কমিশনে সিলমোহর
আজ মন্ত্রিসভার বৈঠকে
রাজ্য সরকারি ঘোষণার দিকে তাকিয়ে কর্মীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, সোমবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্ট অনুমোদনের জন্য পেশ হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর বেতন কমিশনের রিপোর্ট নিয়ে সরকারি তরফে কোনও বিবৃতি দেওয়া হবে কি না, সেদিকেই নজর থাকবে রাজ্য সরকারি কর্মী মহলের। 
বিশদ

রাজ্যে এনআরসি হবেই, কেউ ঠেকাতে পারবে না: দিলীপ ঘোষ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাজ্যে এনআরসি হবেই। রবিবার উলুবেড়িয়ায় আরএসএসের সমন্বয় বৈঠকে যোগ দিতে এসে এই কথা বললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যতই বিরোধিতা করুন না কেন, কোনওভাবেই এই রাজ্যে এনআরসি তিনি ঠেকাতে পারবেন না। 
বিশদ

রাজ্যে এনআরসি চালু করতে গেলে আমাদের মৃতদেহের উপর দিয়ে করতে হবে: সূর্যকান্ত 

বিএনএ, চুঁচুড়া: বাংলায় এনআরসি করতে গেলে বামপন্থীদের লাশ পেরিয়ে যেতে হবে। রবিবার হুগলির চুঁচুড়ার অমরপুর মাঠে জেলা সিপিএমের ডাকে আয়োজিত জনসভায় এই ভাষাতেই হুঙ্কার দিলেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।
বিশদ

জেলায় জেলায় উৎসবের আয়োজন করছে পর্যটন দপ্তর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাঙালির পায়ের তলায় সর্ষে। দেশ-বিদেশে ঘুরে বেড়ানোর ঝোঁক তার চিরকালের। কিন্তু দীঘা আর দার্জিলিংয়ের বাইরে এ রাজ্যের আনাচেকানাচে ঘুরে বেড়ানোর বিষয়ে নাকি নাক উঁচু বাঙালিরা। শান্তিনিকেতন বা মন্দারমণির বাইরেও এই বঙ্গে আছে এমন কিছু জায়গা, যেখানে ঘুরে আসাই যায় উইক এন্ডে। 
বিশদ

মোবাইল, ব্লু-টুথ সহ হলে ধরা পড়লে পিএসসি’র পরের পরীক্ষায় বসা যাবে না 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসৎ পরীক্ষার্থীদের জন্য কড়া পদক্ষেপের সিদ্ধান্ত নিল পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। কমিশন আয়োজিত পরীক্ষায় কোনও পরীক্ষার্থী মোবাইল ফোন, ব্লু-টুথ বা অন্য কোনও প্রযুক্তি সহ ধরা পড়লে তাঁকে ভবিষ্যতে পরীক্ষায় বসতে দেওয়া হবে না। 
বিশদ

স্বনির্ভর গোষ্ঠীর অনুদান প্রকল্পের নাম ‘জাগো’ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের প্রতিটি স্বনির্ভর গোষ্ঠীকে পাঁচ হাজার টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। প্রকল্পটির নাম দেওয়া হবে ‘জাগো’। স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি দপ্তর সূত্রে এমনটাই জানা গিয়েছে। ১০ লক্ষ স্বনির্ভর গোষ্ঠীকে ওই টাকা দেওয়া হবে। 
বিশদ

নভেম্বরের মধ্যে খরচের শংসাপত্র না দিলে কোর্স বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কারিগরি প্রশিক্ষণকেন্দ্রগুলি টাকা খরচ করেও তার শংসাপত্র জমা দিচ্ছে না। এ নিয়ে কারিগরি শিক্ষা ডিরেক্টরেটের তরফে বারবার চিঠি দেওয়া হয়েছে। কোনও কোনও প্রশিক্ষণকেন্দ্র চিঠি পেয়েও সাড়া দিচ্ছে না বলে অভিযোগ। এবার কড়া চিঠি দিল ভোকেশনাল এডুকেশন ও ট্রেনিংয়ের অধিকর্তা। 
বিশদ

রাজীব কুমারের আগাম
জামিনের আর্জি খারিজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস কর্তা রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আদালত। শনিবার দক্ষিণ ২৪ পরগনার ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ ওই আবেদন নাকচ করে দেন। এদিকে, ওই আবেদন নাকচ হওয়ায় বিভিন্ন মহলে ব্যাপক শোরগোল পড়ে যায়। আইনজীবীদের বক্তব্য, খোদ দায়রা আদালত এই আবেদন নাকচ করে দেওয়ায় ওই পুলিস কর্তার হাইকোর্টে যাওয়া ছাড়া অন্য কোনও পথ খোলা রইল না।
বিশদ

22nd  September, 2019
 ঘনিষ্ঠদের মোবাইলে ডাইভার্ট হচ্ছে
রাজীবের ফোন, দাবি সিবিআইয়ের
লক্ষ্যের আরও কাছে তদন্তকারীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারের আরও কাছে পৌঁছে গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এমনটাই দাবি করছেন সিবিআইয়ের অফিসাররা। তাঁদের দাবি, গত ২৪ ঘণ্টায় রাজীব কুমারের ফোনে সংযোগের ক্ষেত্রে কিছু পরিবর্তন এসেছে।
বিশদ

22nd  September, 2019
রেশন কার্ডে আধার
যোগ শুরু সোমবার
অন্তর্ভুক্ত হবে ৯ কোটি মানুষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গ্রাহকদের ডিজিটাল রেশন কার্ডে আধার নথিভুক্তিকরণের কাজ এবার শুরু করছে খাদ্য দপ্তর। সপ্তাহে দু’দিন (মঙ্গল ও বুধবার) রেশন দোকানে ইলেকট্রনিক পয়েন্ট অব সেলস (ই-পস) যন্ত্রে এই নথিভুক্তিকরণের কাজ করা হবে। তাছাড়া খাদ্য দপ্তরের স্থানীয় অফিসে সোম থেকে শনিবার পর্যন্ত কাজের দিনগুলিতে নথিভুক্তিকরণ করা যাবে। খাদ্য দপ্তর গত ১৮ সেপ্টেম্বর এই সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে। কাল, সোমবার থেকে শুরু হওয়া সপ্তাহেই এই কাজ শুরু হয়ে যাবে। নথিভুক্তিকরণের কাজ চলার জন্য সপ্তাহের ওই দু’দিন রেশন গ্রাহকদের কোনও খাদ্যসামগ্রী দেওয়া হবে না। রেশন দোকানে সোমবার সাপ্তাহিক ছুটি থাকে। আপাতত বুধ থেকে রবি, সপ্তাহের এই পাঁচদিন রেশনে খাদ্য সংগ্রহ করতে পারবেন রেশন গ্রাহকরা। খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, সব রেশন গ্রাহকের আধার নথিভুক্তিকরণ বড় কাজ। তাই কয়েক মাস সময় লাগবে।
বিশদ

22nd  September, 2019

Pages: 12345

একনজরে
নুর সুলতান (কাজাখস্তান), ২২ সেপ্টেম্বর: ফাইনালে উঠে টোকিও ওলিম্পিকসের টিকিট নিশ্চিত করেছিলেন শনিবার। সেই সাফল্যের রেশ ধরেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দীপক পুনিয়াকে ঘিরে তৈরি হয়েছিল ...

হিউস্টন, ২২ সেপ্টেম্বর: অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মসূচির পাশাপাশি রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় ভাষণ দেওয়ার নির্ঘণ্টও রয়েছে। কিন্তু মার্কিন সফর চলাকালীন প্রধানমন্ত্রী মোদির পাতে থাকছে কী কী পদ? খাবার-দাবার নিয়ে প্রধানমন্ত্রী নিজে বিশেষ কোনও অনুরোধ করেননি। তাঁর খাবার তৈরির দায়িত্বে থাকছেন শেফ কিরণ ...

সংবাদদাতা, মালদহ: ইংলিশবাজার শহরে চলাচলের অনুমতি দিতে শুরু হয়েছে টোটো বা ই-রিকশর নিবন্ধীকরণ কর্মসূচি। এই সুযোগে শহর জুড়ে পুজোর মুখে ফের হুহু করে বাড়ছে টোটো’র সংখ্যা।  ...

বিএনএ, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৫টি বেডের নতুন ডায়ালিসিস ইউনিটের কাজ শেষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন করিয়ে শীঘ্রই ওই ইউনিট চালু করতে চাইছে হাসপাতাল কর্তৃপক্ষ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত মামলা-মোকদ্দমায় জটিলতা বৃদ্ধি। শরীর-স্বাস্থ্য দুর্বল হতে পারে। বিদ্যাশিক্ষায় বাধা-বিঘ্ন। হঠকারী সিদ্ধান্তের জন্য আফশোস বাড়তে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৩৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৩৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৯১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  September, 2019

দিন পঞ্জিকা

৬ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ৩২/৫১ রাত্রি ৬/৩৭। আর্দ্রা ১৫/১ দিবা ১১/২৯। সূ উ ৫/২৮/৫৭, অ ৫/২৯/৪১, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৮/৪১ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১১/৫ মধ্যে পুনঃ ২/১৭ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩০ গতে ৪/০ মধ্যে, কালরাত্রি ১০/০ গতে ১১/৩০ মধ্যে। 
৫ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, নবমী ১৯/৪৮/৫৫ দিবা ১/২৪/১৪। আর্দ্রা ৫/৩৮/১৫ দিবা ৭/৪৪/৮, সূ উ ৫/২৮/৫০, অ ৫/৩১/৩০, অমৃতযোগ দিবা ৭/৭ মধ্যে ও ৮/৪১ গতে ১১/১ মধ্যে এবং রাত্রি ৭/৪২ গতে ১০/৫৯ মধ্যে ও ২/১৭ গতে ৩/৬ মধ্যে, বারবেলা ২/৩০/৫০ গতে ৪/১/১০ মধ্যে, কালবেলা ৬/৫৯/১০ গতে ৮/১৯/৩০ মধ্যে, কালরাত্রি ১/০/৩০ গতে ১১/৩০/১০ মধ্যে। 
২৩ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
নদীয়ার কলেজে বোমাবাজি, জখম ২
নদীয়ার মাজদিয়া কলেজে বোমাবাজির ঘটনা ঘটল। টিএমসিপি-এবিভিপি একে অন্যের বিরুদ্ধে ...বিশদ

06:28:00 PM

গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা চন্দননগরে
এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল হুগলী-চুঁচুড়া পৌরসভার ...বিশদ

06:23:18 PM

ষষ্ঠ বেতন কমিশন অনুযায়ী কেমন হচ্ছে কর্মচারীদের বেতন
ক্যাবিনেটেও অনুমোদিত হয়ে গেল ষষ্ঠ বেতন কমিশন । নতুন এই ...বিশদ

05:49:55 PM

ফায়ার লাইসেন্স ফি কমাল রাজ্য
ফায়ার লাইসেন্স ফি ৯২ শতাংশ কমিয়ে দিল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ...বিশদ

04:54:52 PM

কাটোয়ায় বাজ পড়ে মৃত ১ 
আজ সোমবার দুপুরে কাটোয়ায় বাজ পড়ে মৃত্যু হল এক ব্যক্তির। ...বিশদ

04:54:00 PM

রাজীব কুমারের কোয়ার্টারে ফের সিবিআই 
ফের নোটিস দিতে রাজীব কুমারের কোয়ার্টারে হানা দিল সিবিআই।   ...বিশদ

04:48:06 PM