Bartaman Patrika
রাজ্য
 

দেউচা-পাঁচামি, দেওয়ানগঞ্জ, হরিণসিঙ্ঘা
স্থানীয় মানুষের পুনর্বাসন ও জীবিকার ব্যবস্থা
সুনিশ্চিত করেই হবে কয়লা উত্তোলন: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্থানীয় মানুষের জীবন-জীবিকার ব্যবস্থা এবং পুনর্বাসন প্রক্রিয়া সুনিশ্চিত না করে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম কোল ব্লক বীরভূমের মহম্মদবাজারের দেউচা-পাঁচামি, দেওয়ানগঞ্জ এবং হরিণসিঙ্ঘা থেকে কয়লা উত্তোলন করা হবে না বলে স্পষ্টভাবে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, জীবন-জীবিকা এবং পুনর্বাসনের ব্যবস্থা সুনিশ্চিত করার বিষয়টি দেখভালের জন্য মুখ্যসচিবের নেতৃত্বে উচ্চপর্যায়ের এক কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন-চার মাসের মধ্যে সমীক্ষা, পরিকল্পনা সহ বিভিন্ন কাজ সারবে এই কমিটি। কোল ব্লক নিয়ে কেন্দ্রের ছাড়পত্র এসেছে। আগামী সপ্তাহে এই বিষয়ে একটি মেমোরান্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (মউ) স্বাক্ষর হবে। বিশেষজ্ঞ কমিটি পরিবেশগত প্রভাব (ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট) স্টাডি করবে। তাঁর আশা, এই প্রকল্প চালু হলে শুধু সংশ্লিষ্ট জেলাগুলিই নয়, গোটা বাংলা তথা দেশের অর্থনৈতিক অগ্রগতি হবে।
এদিন কোল ব্লকের সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে নবান্নে জরুরি বৈঠক করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, এদিন প্রাথমিকভাবে আলোচনা হয়েছে। তবে একটি বিষয় ঠিক হয়েছে। ১১টা মৌজা নিয়ে এই কয়লা ভাণ্ডার রয়েছে। সেখানে প্রায় চার হাজার মানুষ বসবাস করেন। তার মধ্যে ৪০ শতাংশ আদিবাসী ভাই-বোন। বাসিন্দাদের প্রত্যেকের জীবন-জীবিকার সুষ্ঠু ব্যবস্থা এবং পুনর্বাসন প্রক্রিয়া শেষ করেই কয়লা উত্তোলনের কাজ শুরু হবে। আগামী পাঁচ বছরের মধ্যে এই কাজ হবে বলে মুখ্যমন্ত্রী জানান। দীর্ঘ তিন বছর টালবাহানার পর গত বছরের মাঝামাঝি সময়ে বীরভূমের এই কোল ব্লক রাজ্যের কাছে হস্তান্তর করে কেন্দ্র সরকার। ২১০ কোটি মেট্রিক টনেরও বেশি কয়লা সঞ্চিত রয়েছে এই ভাণ্ডারে। যা আগামী ১০০ বছর ধরে বিদ্যুৎ উৎপাদন সহ রাজ্য তথা দেশের নানা কাজে আসবে। খনি বিশেষজ্ঞদের মতে, ‘এ’ থেকে ‘জি’ পর্যন্ত মানের কয়লা রয়েছে এখানে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কোল ব্লক থেকে কয়লা উত্তোলন ঠেকাতে ইতিমধ্যেই বহিরাগত কিছু লোকজন ওই এলাকায় গিয়ে লোক খেপাতে শুরু করেছে। নানাভাবে প্ররোচিত করে স্থানীয় বাসিন্দাদের এই প্রকল্পের বিরুদ্ধে সরব হওয়ার ইন্ধন জোগাচ্ছে। এরকম একটা পরিস্থিতিতে স্থানীয় বাসিন্দাদের পুনর্বাসন এবং জীবন-জীবিকার সুষ্ঠু ব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রীর স্পষ্ট অবস্থান যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। প্রসঙ্গত, মোট ১১,২২২.৫ একর জুড়ে বিস্তৃত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এই ভাণ্ডার থেকে কয়লা উত্তোলনের পথে সবচেয়ে বড় অন্তরায় ভূগর্ভে প্রায় ৫০০ মিটার পর্যন্ত ছড়িয়ে থাকা পাথরের স্তর। সেই স্তর কেটে কয়লা উত্তোলনের জন্য রাজ্য বিদ্যুৎ উন্নয়ন নিগম লিমিটেড (ডব্লুবিপিডিসিএল) পোল্যান্ড ও অস্ট্রেলিয়ার খনন বিশেষজ্ঞদের সঙ্গে কথাবার্তা চালাচ্ছে। বিশেষজ্ঞদের বক্তব্য, উত্তোলনের বাধা দূর হলে বছরে তিন থেকে চার কোটি টন কয়লা তোলা যাবে।
এদিন মুখ্যমন্ত্রী বলেন, তাড়াহুড়ো করে কিছু করতে চাই না। কারও ভয় পাওয়ার বা চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। সব পরিবারের জীবন-জীবিকা আর পুনর্বাসন চূড়ান্ত না হওয়া পর্যন্ত প্রকল্পে হাত দেব না। কারও কোনও অসুবিধা হবে না। স্থানীয় মানুষকে যুক্ত করেই এই কাজ হবে। আমি নিজে সবার সঙ্গে কথা বলব। আদিবাসীদের এক প্রতিনিধিদলের সঙ্গেও কথা হবে। মানুষকে বিব্রত করে কোনও কাজ নয়, এটা আমাদের সরকারের ঘোষিত নীতি। মমতা বলেন, যে ১১ হাজার একরের বেশি জমি নিয়ে এই কোল ব্লক, তার মধ্যে প্রায় দু’হাজার একর সরকারি খাস জমি। বাকি ন’হাজার একর রায়ত জমি। এছাড়াও পাঁচ শতাংশ বনাঞ্চল রয়েছে। এইগুলি সবই লাগবে প্রকল্পের জন্য। বাসিন্দাদের পুনর্বাসনের সঙ্গেই অন্য জায়গায় বনসৃজন করতে হবে। মুখ্যমন্ত্রী বলেন, কয়লা উত্তোলনের জন্য পরিবেশ সংক্রান্ত ছাড়পত্র লাগবে। বায়ূ দূষণ পরিমাপের জন্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ বীরভূমে একটি দপ্তর গড়বে। মমতা বলেন, এই প্রকল্পের জন্য কেন্দ্রের কাছে আমাদের ৫০ কোটি টাকা গ্যারান্টি মানি জমা দিতে হবে। পরে ওরা (কেন্দ্র) তা ফেরত দেবে। রাজ্য দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ এর জন্য ১০০ কোটি টাকা দিচ্ছে। এর মধ্যে ৫০ কোটি কেন্দ্রকে দিয়ে বাকি ৫০ কোটি টাকা সংশ্লিষ্ট প্রকল্পে অন্য কাজে লাগানো হবে। মমতার কথায়, সব মিলিয়ে লক্ষাধিক কর্মসংস্থান হবে। যেমন প্রযুক্তিবিদরা চাকরি করবেন, তেমনই আবার কয়লা খনি আর পাথর খাদানে স্থানীয় মানুষও কাজের সুযোগ পাবেন।
12th  September, 2019
 দরবার মান্নান-সুজনদের
গণপিটুনি বিল নিয়ে বিতর্ক এড়াতে সব দিক
খতিয়ে দেখে চূড়ান্ত সম্মতি দেবেন রাজ্যপাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভবিষ্যতে বিতর্ক এড়াতে বিধানসভার বিগত অধিবেশনে পাশ হওয়া গণপিটুনি প্রতিরোধ সংক্রান্ত বিলটিতে সব দিক খতিয়ে দেখার পরই সম্মতিসূচক স্বাক্ষর দেবেন রাজ্যপাল জগদীপ ধনকার। আইন এবং সংবিধান মেনেই তিনি এবিষয়ে তাঁর কর্তব্য পালন করবেন বলে স্থির করেছেন।
বিশদ

মন্দার বাজারে কর্পোরেট ফান্ডিং শিকেয়, খরচে লাগাম টানছে পুজো কমিটিগুলি

কৌশিক ঘোষ, কলকাতা: লাখের গণ্ডি ছাড়িয়ে কোটিতে গিয়ে ঠেকেছে শহরের কোনও কোনও পুজোর বাজেট। এই বিপুল টাকার জোগানের জন্য বড় বড় পুজো কমিটিগুলি এখন তাকিয়ে মূলত ‘কর্পোরেট ফান্ডিং’-এর উপর। সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা তুলে বড় মাপের পুজোর আয়োজন চলে গিয়েছে ইতিহাসের পাতায়।
বিশদ

মানসিক রোগীদের জন্য ‘পুজোস্পেশাল’ পোশাক, খাওয়া-দাওয়ায় সাড়ে ১৫ লাখ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের পাঁচ সরকারি মানসিক হাসপাতালের রোগীদের জন্য পুজো বাবদ সাড়ে ১৫ লক্ষ টাকা বরাদ্দ করল রাজ্য স্বাস্থ্য দপ্তর। তাঁদের জন্য পুজোর ক’দিন বিশেষ পোশাক এবং খাওয়া-দাওয়ার আয়োজন করেছে স্বাস্থ্য দপ্তর। স্বাস্থ্যভবন সূত্রে জানা গিয়েছে, পোশাক বাবদ ১৩ লক্ষ ২ হাজার ৪২০ টাকা এবং পুজোর ক’দিনের খাওয়া-দাওয়ার জন্য ২ লক্ষ ৪৮ হাজার ৮০ টাকা বরাদ্দ করা হয়েছে।
বিশদ

উত্তর ২৪ পরগনাতেই ১০০ কোটি
রাজ্যে ডেঙ্গু মোকাবিলায় রেকর্ড
৪৭৫ কোটি খরচ করছেন মমতা

বিশ্বজিৎ দাস, কলকাতা: রাজ্যবাসীকে ডেঙ্গুর বিপদ থেকে বাঁচাতে এ বছর ৪৭৫ কোটি টাকা খরচ করছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্য দপ্তর। শুধু ডেঙ্গু মোকাবিলাতেই এই বিপুল অর্থ বরাদ্দ করেছে স্বাস্থ্য দপ্তর, যা সর্বকালীন রেকর্ড।
বিশদ

বিশ্বকর্মা পুজো এলেও মনমরা আদালতের
টাইপিস্টরা, প্রযুক্তির কাছে হারের শঙ্কা

সুকান্ত বসু, কলকাতা: মন ভালো নেই আলিপুর, ব্যাঙ্কশালের কোর্টের বাইরে বসা টাইপিস্টদের। আজ বুধবার বিশ্বকর্মা পুজোয় চারদিক যখন আনন্দে মাতোয়ারা, তখন এই টাইপিস্টদের ঘরে গাঢ় অন্ধকার। শুধু তাই নয়, আলিপুরে নমো নমো করে পুজো হলেও ব্যাঙ্কশালে হচ্ছে না টাইপিস্টদের পুজো।
বিশদ

আগাম জামিন নিয়ে রাজীবের
আর্জি ফেরাল বারাসত কোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারকে ফিরিয়ে দিল বারাসত জেলা দায়রা আদালত। জামিনের জন্য তাঁকে যেতে হবে আলিপুরে। বিচারক জানিয়ে দিলেন, রাজীব কুমারের করা আগাম জামিনের আবেদন এই আদালতে গ্রহণযোগ্য নয় (নট মেনটেনেবল)। বিশদ

দিদিমণি মোদিজির পায়ে ধরতে দিল্লি যাচ্ছেন, পুরুলিয়ায় বললেন দিলীপ ঘোষ 

সংবাদদাতা, পুরুলিয়া: দিদিমণি মোদিজির পায়ে ধরতে দিল্লি যাচ্ছেন। তিনি বলতে যাচ্ছেন, রাজীব কুমারকে ছেড়ে দিন। আমার ভাই-ভাইপোদের ছেড়ে দিন। প্রয়োজনে সব টাকাও ফেরত দিয়ে দেব। মঙ্গলবার পুরুলিয়ার জয়পুরে চা চক্রের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি তথা দিলীপ ঘোষ এই মন্তব্য করেন। 
বিশদ

রাজ্যে মাংসের ঘাটতি মেটাতে গাড়োল প্রজাতির ভেড়া চাষের পরিকল্পনা 

বিএনএ, বহরমপুর: গাড়োল ভেড়া চাষ করে বাংলায় মাংসের ঘাটতি মেটানোর পরিকল্পনা করছে রাজ্য প্রাণিসম্পদ দপ্তর। তারা আপাতত বহরমপুরে পরীক্ষামূলকভাবে এই ভেড়ার চাষ করবে। সফল হলে রাজ্যের গ্রামে-গ্রামে সুন্দরবন এলাকার গাড়োল দেখা যাবে। 
বিশদ

কেয়ার জার্নালে প্রকাশিত গবেষণাপত্রই গ্রাহ্য, ইউজিসির বিজ্ঞপ্তিতে ক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার অধ্যাপকদের পদোন্নতির বিষয়টি আরও কঠিন করে দিল ইউজিসি। একটি বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, ইউজিসির আগের অনুমোদিত জার্নালগুলিতে গবেষণাপত্র প্রকাশিত হলে সেগুলি আর গ্রাহ্য হবে না। নতুন ইউজিসি-কেয়ার তালিকায় থাকা ‘কোয়ালিটি জার্নাল’-এ প্রকাশিত গবেষণাপত্রগুলিই গ্রাহ্য করা হবে।
বিশদ

উপভোক্তা পিছু হাঁস-মুরগির বাচ্চা বিলির কোটা অর্ধেক করে দিল রাজ্য 

বিএনএ, তমলুক: উপভোক্তাপিছু হাঁস-মুরগির বাচ্চা বিলির কোটা অর্ধেক করে দিল রাজ্য সরকার। গত ১১সেপ্টেম্বর প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের জয়েন্ট কমিশনার এই মর্মে একটি নির্দেশিকা জারি করেছেন। আগে প্রত্যেক বেনিফিসিয়ারিকে ১০টি করে হাঁস-মুরগির বাচ্চা দেওয়া হতো।  
বিশদ

  মুকুলের রক্ষাকবচ ৮ নভেম্বর পর্যন্ত বহাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মুকুল রায়ের আগাম জামিন মামলার শুনানির দিন পূর্ব নির্ধারিতই ছিল। অথচ, আবেদনের বিরোধিতা করার জন্য রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল অনুপস্থিত। বিশদ

যোগাযোগ হচ্ছে না রাজীবের
সঙ্গে, ফোন বন্ধ, জানাল রাজ্য
আসছে বাড়তি ফোর্স

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমার ছুটিতে থাকাকালীন কোন ঠিকানায় রয়েছেন, তা জানাতে পারল না রাজ্য। সোমবার রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্রর তরফে একটি চিঠি সিবিআইয়ের কাছে পাঠানো হয়েছে।
বিশদ

17th  September, 2019
তিন মিনিটে রক্তের প্লেটলেট সহ নানা
পরীক্ষার মেশিন এবার প্রত্যন্ত গ্রামেও 

বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: গ্রামবাংলার সাধারণ মানুষের হয়রানি কমাতে বহু ব্লক ও গ্রামীণ হাসপাতালে ‘অটোমেটেড সেল কাউন্টার মেশিন’ কেনার জন্য অর্থ বরাদ্দ করল রাজ্য সরকার। ডেঙ্গু রোগীদের চিকিৎসা সহ অন্যান্য রোগের চিকিৎসার ক্ষেত্রে এই মেশিন অত্যন্ত সহায়ক হবে বলে চিকিৎসক মহলের দাবি। বিশদ

17th  September, 2019
সাইবার ক্রাইমে নয়া কৌশল
মেসেজে পাঠানো ‘লিঙ্ক’এ আঙুল
ছোঁয়ালেই প্রতারকের খপ্পরে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাঙ্কের প্রতিনিধির ভুয়ো পরিচয় দিয়ে এটিএমের পিন নম্বর বা মোবাইল মেসেজে আসা ওটিপি নম্বর জেনে নিয়ে গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার প্রতারণার ঘটনা এখন অনেক ঘটে। কিন্তু, এবার আরও আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে দুষ্কৃতীরা অ্যাপের মাধ্যমে গোটা মোবাইলটিরই কন্ট্রোল নিয়ে প্রতারণার ঘটনা ঘটাচ্ছে।
বিশদ

17th  September, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: যাত্রীদের সুবিধার্থে পুজোর মুখে চার দিন মালদহ ডিপো থেকে বাড়তি বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (এনবিএসটিসি)। মালদহ থেকে কলকাতা যাওয়ার জন্য বাড়তি সরকারি বাস চালানো হবে জেনে যাত্রীদের মধ্যেও খুশির হাওয়া ছড়িয়েছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক তথা বিধাননগরে জল চুরি রুখতে লাগাতার অভিযান চলছে। এবার আর শুধু সাধারণ স্থানীয় বাসিন্দা নন, এলাকার ‘রাঘববোয়াল’দের দিকেও নজর রয়েছে বিধাননগর পুরসভার। সূত্রের খবর, একাধিক হোটেল, রেস্তরাঁ, বেসরকারি কোম্পানি এই তালিকায় রয়েছে। ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM

রেল কর্মীদের জন্য সুখবর 
উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ...বিশদ

05:13:50 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:04:26 PM