রাজ্য
 
 

 দীপাবলির আনন্দে মেতে উঠেছে গোটা দেশ। পিটিআই

 শেষ শ্রদ্ধা জানাতে বেলুড় মঠে দিনভর ভক্তদের ঢল

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রাষ্ট্রীয় মর্যাদায় গান স্যালুটের মাধ্যমে শেষ শ্রদ্ধা জানানো হল রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ প্রয়াত স্বামী আত্মস্থানন্দকে। তাঁকে শেষবার কাছ থেকে প্রণাম ও শ্রদ্ধা জানাতে সোমবার ভোর থেকেই ভক্তরা হাজির হয়েছিলেন বেলুড় মঠে। মরদেহ শায়িত ছিল প্রেসিডেন্ট ভবনের পিছনে সংস্কৃতি ভবনে। সেখানেই লাইন করে একে একে পৌঁছে যান ভক্তরা। ওই ভবনেই সকাল থেকে শুরু হয় গীতা এবং বেদ থেকে বিরামহীন পাঠ। স্বামী আত্মস্থানন্দের দেহ রাখা ছিল শীতাতপ নিয়ন্ত্রিত কাচের আধারে। ভক্তদের পাশাপাশি একের পর এক আসছিল শোকবার্তা। প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর তরফে শোকবার্তা আসে সকালেই। সকাল ১০টা নাগাদ শ্রদ্ধা জানাতে আসেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়, সংসদ সদস্য প্রসূন বন্দ্যোপাধ্যায়, বিধায়ক লক্ষ্মীরতন শুক্লা। আসেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। রাতে আসেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় প্রমুখ।
রামকৃষ্ণ মঠ ও মিশনের সম্পাদক সুবীরানন্দকে এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলেন, আমি যা কিছু হয়েছি এই জীবনে, তার সবই স্বামী আত্মস্থানন্দের জন্য। তাঁর অবদান কখনও ভুলব না। সম্পাদকের কাছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোন আসে অবশ্য রবিবার রাতেই। তিনি বলেন, আমার মায়ের মৃত্যুর পর ফের একজন অভিভাবককে হারালাম। তিনি আমার জীবনের পথনির্দেশ দিতেন।
এদিন সকাল থেকেই দেশের প্রায় সমস্ত প্রান্ত থেকে মঠের সন্ন্যাসীরা একে একে এসে উপস্থিত হন বেলুড় মঠে। এদিন ভক্তদের জন্য দুপুরে অন্ন-প্রসাদের ব্যবস্থা রেখেছিল মঠ কর্তৃপক্ষ। এদিন যেমন চড়া এবং অস্বস্তিকর গরমকে উপেক্ষা করে হাজার হাজার ভক্ত শ্রদ্ধা জানাতে এসেছেন, তেমনই বহু ভক্ত এসে থেকেও গিয়েছেন। স্বামী আত্মস্থানন্দ মহারাজের অন্তিমযাত্রা পর্যন্ত অপেক্ষা করতে চেয়েছেন তাঁরা। সন্ধ্যায় আকাশভাঙা বৃষ্টিতে ভিজলেও ধৈর্য হারাননি তাঁরা।
এদিকে, সকাল থেকেই মঠের পূর্ব দিকের শ্মশানঘাটকে সাজিয়ে তোলার কাজ শুরু হয়। ভক্তরা যাতে শেষকৃত্য দেখতে পান, তার জন্য জোরালো আলোর ব্যবস্থা করা হয়। আনা হয় প্রচুর চন্দন কাঠ, ঘি, মধু। অন্যান্য দিনের নিয়ম ভেঙে এদিন সন্ধ্যারতির পর ৭টা ৪৫ মিনিটে ঠাকুরকে শীতল ভোগ দেওয়া হয়। রাত ৮টা ১০ মিনিট নাগাদ সন্ন্যাসী ও ব্রহ্মচারীরা স্বামী বিবেকানন্দের ঘরের নীচে কাঁঠালতলায় মরদেহ নিয়ে আসেন। সেখানে এক ঘণ্টা শায়িত রাখা হয় মরদেহ। এরপর শুরু হয় শেষযাত্রা। ঠাকুরের মূল মন্দির, ব্রহ্মানন্দের মন্দির ঘুরে মায়ের দাহঘাটে আনা হয় মরদেহ। সেখানে স্নান করানো হয়। গায়ে দেওয়া হয় নতুন বস্ত্র। কাঁধে দেওয়া হয় ভিক্ষার ঝুলি, কপালে ভস্মতিলক। ফুলের মালায় সাজানো হয় মরদেহ। এরপর শুরু হয় আরতি। রাত ১০টা নাগাদ মরদেহে অগ্নিসংযোগ করা হয়। তখন চোখের জল বাঁধ মানেনি অনেকেরই। শান্তির বাণী শোনানো মহারাজের শান্তিযাত্রায় নিজেকে ধরে রাখতে পারেননি অনেকেই।
স্বামী আত্মস্থানন্দকে গান স্যালুট দেওয়ার ব্যবস্থা করেন মুখ্যমন্ত্রীই। সাধারণত সূর্য ডোবার পর গান স্যালুট দেওয়া হয় না। কিন্তু প্রথা ভেঙে এই প্রবাদপ্রতীম সন্ন্যাসীর অন্তিমযাত্রায় গান স্যালুট দেওয়া হয় রাজ্য ও কলকাতা পুলিশের পক্ষ থেকে। রাষ্ট্রীয় নেতারা মৃত্যুর পর যে সম্মান পান, এই প্রথম মুখ্যমন্ত্রীর ইচ্ছায় সেই সম্মান পেলেন রামকৃষ্ণ মঠ ও মিশনের কোনও সন্ন্যাসী। মঠের তরফে জানা গিয়েছে, মৃত্যুর ১৩ দিনের মাথায় স্বামী আত্মস্থানন্দের ভান্ডারার আয়োজন করা হবে। তারপর মঠ ও মিশনের নতুন প্রেসিডেন্ট নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে।
20th  June, 2017
সেদিন গুরুংয়ের গা ঘেঁষে
বেরিয়ে গিয়েছিল বুলেট
বিমলসহ মোর্চা নেতৃত্বের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

 শুভ্র চট্টোপাধ্যায়, দার্জিলিং: রঙ্গিত নদীর তীরে সিংলার জঙ্গলে পুলিশি অভিযান চলাকালীন গুরুং বাহিনীর গুলিতেই মর্মান্তিক মৃত্যু হয়েছে সাব ইনসপেক্টর অমিতাভ মালিকের। এই ঘটনা রাজ্যজুড়ে তোলপাড় ফেলে দিয়েছে। অন্যদিকে, সেদিন ওই ডেরায় মোর্চা সুপ্রিমো বিমল গুরুং আদৌ উপস্থিত ছিলেন কি না, তা নিয়ে কোনও কোনও মহল থেকে প্রশ্ন তোলা হয়েছে।
বিশদ

মমতা জন্মবিদ্রোহী, নিজের
লড়াই ও পরিশ্রমের ফসল
স্মৃতিকথায় মন্তব্য প্রাক্তন রাষ্ট্রপতি প্রণবের

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৮ অক্টোবর: মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে এক সহজাত ‘জন্মবিদ্রোহী’ সত্তা রয়েছে। আজ তিনি সাফল্যের যে শীর্ষে আরোহণ করছেন তা সম্পূর্ণভাবে তাঁর নিজের লড়াই, সংগ্রামের ফলশ্রুতি। এই রাজনৈতিক উচ্চতা মমতার অর্জন করা অধিগত শক্তি। নিজের স্মৃতিকথার তৃতীয় খণ্ডে ঠিক এভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক উত্থান, ওঠাপড়া, অগ্রগতি এবং অনমনীয় ‘জন্মবিদ্রোহী’ মনোভাবকে বিশ্লেষণ করেছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।
বিশদ

আজ কালীপুজো,
নিম্নচাপের ভ্রুকুটি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ বৃহস্পতিবার কালীপুজো। কাল শুক্রবার দেওয়ালি। দু঩টিই আলোর উৎসব। বুধবারই আলোকমালায় সেজে উঠেছে মহানগরী থেকে গ্রামগঞ্জ। কালীপুজোর অন্যতম অঙ্গ হল আতসাবাজি পোড়ানো। কিন্তু এই আলোর উৎসব কি বৃষ্টির ধাক্কায় কিছুটা ম্লান হয়ে যাবে, এই শঙ্কা প্রবল হয়ে উঠেছে।
বিশদ

রোগের কবলে আরও ৬৭২, মৃত আরও এক
ডেঙ্গুতে মহামারীর মতো পরিস্থিতি, উদ্বেগ কেন্দ্রীয়
সংস্থা নাইসেড-এর শীর্ষকর্ত্রীর, নস্যাৎ রাজ্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমার নাম নেই। মাত্র ২৪ ঘন্টার মধ্যে নতুন করে ৬৭২ জন আক্রান্ত হলেন ডেঙ্গুতে। আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪ হাজার ৬৯৩ জন। মৃতের সংখ্যাও বাড়ল। সম্প্রতি আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে বরানগরের বাসিন্দা একজনের মৃত্যু হয়েছিল।
বিশদ

হয়নি টাস্ক ফোর্সের বৈঠক,
কালীপুজোয় চড়ছে বাজার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজো, ভাইফোঁটা উপলক্ষে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী জিনিসপত্রের দাম কৃত্রিমভাবে চড়িয়ে বাড়তি মুনাফার ধান্দায় থাকে বলে অভিযোগ। গত কয়েকবছর ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কালীপুজোর ঠিক কয়েকদিন আগে বাজারদর নিয়ন্ত্রণে রাখতে গঠিত টাস্ক ফোর্সের বৈঠক হচ্ছে। সরকারের কড়া হুশিয়ারিতে সংশ্লিষ্ট মহল ফাটকা থেলা থেকে অনেকটাই পিছিয়ে আসে। এর সুফলও পাচ্ছিলেন রাজ্যের মানুষ।
বিশদ

কন্যাশ্রীর সাফল্য তুলে ধরতে স্পেনে যাচ্ছে প্রতিনিধিদল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ইউরোপে ‘কন্যাশ্রী’ প্রকল্পের সাফল্য তুলে ধরতে চলেছে রাজ্যের প্রতিনিধিদল। এবার বণিকসভা বিএনসিসিআইয়ের উদ্যোগে ১১ সদস্যের একটি দল শনিবার রওনা দিচ্ছে স্পেনে। দলে সভাপতি বাণী রায়চৌধুরি, সহ-সভাপতি সত্যম রায়চৌধুরি এবং পিআর এবং গভর্নমেন্ট রিলেশনস স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ঋত্বিক দাস রয়েছেন।
বিশদ

স্কুল শিক্ষকরা স্বাস্থ্যসাথি
নিয়ে আগ্রহ দেখাচ্ছেন না

অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুল শিক্ষকদের মধ্যে একেবারেই জনপ্রিয় হতে পারেনি রাজ্য সরকারের স্বাস্থ্যসাথি প্রকল্প। ডিআই এবং ডিপিও অফিসে যে হারে পূরণ করা ফরম জমা পড়ছে, তার সংখ্যা একেবারেই আশাব্যঞ্জক নয়। অথচ খোদ মুখ্যমন্ত্রী ৫ সেপ্টেম্বর নজরুল মঞ্চে শিক্ষক দিবসের অনুষ্ঠানে শিক্ষকদের স্বাস্থ্যসাথি প্রকল্পে আনার কথা ঘোষণা করেছিলেন।
বিশদ

এসআরএফটিআই-এ বিক্ষোভ অব্যাহত, ঘেরাও অধিকর্তা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হস্টেল বিতর্কে ১৪ জন ছাত্রীকে বহিষ্কারের পর বিক্ষোভের দ্বিতীয় দিনেও ঘেরাও চলল সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট (এসআরএফটিআই)-এ। এদিনও প্রতিষ্ঠানের অধিকর্তা দেবমিত্রা মিত্রকে দীর্ঘক্ষণ ঘেরাও করে রাখেন ছাত্রছাত্রীরা। তিনি জানিয়েছেন, ঘেরাও থাকার সময় তিনি নিজের চেম্বারেও যেতে পারেননি।
বিশদ

খিচুরি ভোগের আয়োজনে
কালঘাম ছুটেছে মধ্যবিত্তের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নানা সবজির আকাশছোঁয়া দাম তো আছেই, তার সঙ্গে যুক্ত হয়েছে নানা ফলমূলের অত্যধিক মূল্যবৃদ্ধি। ফলে কালীপুজোর সময় সমস্যার মধ্যে পড়তে হচ্ছে মাতৃপূজারিদের। যে বাজারে সাধারণ কুলের দাম কিলো প্রতি ১০০-১২০ টাকা, আতা কিনতে হচ্ছে ১০০ টাকা কিলো দরে, সেই বাজারে পুজো করতে গেলে পকেটে রেস্ত’র জোর যে ভালোমতোই থাকা উচিত, অন্যথায় আয়োজনেই কাটছাঁট করতে হবে—তা বলাই বাহুল্য।
বিশদ

উদ্ভাবন রাজ্যের গবেষকদের
দ্রুত ম্যালেরিয়া নির্ণয়ে ‘সেনটওর’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যালেরিয়া হয়েছে কি না, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে ঘরে বসেই। দরকার শুধু একটা ইন্টারনেট কানেকশন সমেত স্মার্ট ফোন এবং একটি কাগজে তৈরি ছোট্ট অণুবীক্ষণ যন্ত্র। সঙ্গে একটি অ্যাপ ডাউনলোড করে নিলেই হবে। এগুলির সাহায্যেই কয়েক সেকেন্ডের মধ্যে জানা যাবে, কোনও ব্যক্তি ম্যালেরিয়ায় আক্রান্ত হয়েছেন কি না।
বিশদ

পাহাড়ে যথেষ্ট পুলিশ আছে, কেন্দ্রের কটাক্ষে জবাব মমতার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ে কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহার করা নিয়ে কেন্দ্র-রাজ্য বিরোধের জল গড়িয়েছে হাইকোর্ট পর্যন্ত। রাজ্য ও কেন্দ্রের মধ্যে শুরু হয়েছে বাকযুদ্ধ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে রাজ্য সরকারকে কটাক্ষ করে বলা হয়েছে, কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী কখনও পুলিশের বিকল্প হতে পারে না।
বিশদ

Pages: 12345

একনজরে
 পেশোয়ার, ১৮ অক্টোবর (পিটিআই): মারা পড়ল তেহরিক-ই-তালিবান পাকিস্তানের অন্যতম শীর্ষ কমান্ডার খলিফা উমর মনসুর। ২০১৪ সালে পেশোয়ারের স্কুলে ভয়াবহ হামলার মূল চক্রী ছিল এই তালিবান কমান্ডার। ওই ঘটনায় মোট ১৪৪ জনের মৃত্যু হয়েছিল। ...

বিএনএ, মেদিনীপুর: বুধবার মেদিনীপুরে জেলাশাসকের কার্যালয়ে ঝাড়গ্রাম জেলার উন্নয়নমূলক কাজকর্মের পর্যালোচনায় বৈঠক ডাকা হয়। নতুন জেলার উন্নয়নে গতি আনতে ঝাড়গ্রামের জেলাশাসকের মাথায় পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককে বসিয়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...

বিএনএ, মেদিনীপুর: বাজার ফিরেছে মেদিনীপুরের ঐতিহ্যশালী দেওয়ালি পুতুলের। এলইডি, ডিসকো, চায়না আলোর দাপটে মাঝের কয়েক বছর বাজার বেশ মন্দা গেলেও এবছর ভালোই বিক্রিবাট্টা হল দেওয়ালি পুতুলের। এই সময় বাজারে রীতিমতো চোখ ঝলসানো আলোর সঙ্গে পাল্লা দিতে হয় মৃৎশিল্পীদের। ...

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): হিমাচল প্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের ৬৮টি আসনেই বুধবার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বিজেপি। তালিকায় নাম রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমল ও রাজ্য বিজেপি’র সভাপতি সতপাল সিং সাত্তির। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হবার সম্ভাবনা। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ঘ ১২/৪২, নক্ষত্র-হস্তা, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৫/২, অমৃতযোগ দিবা ঘ ৭/১০ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪৭ মধ্যে। সন্ধ্যা ঘ ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ২/১৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১২/৫৬ মধ্যে।

দীপান্বিতা কালীপুজো
 
১ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১১/৫১/১০, নক্ষত্র-হস্তানক্ষত্র রাত্রি ৭/৪৪/৩৯, সূ উ ৫/৩৮/২, অ ৫/৪/৫৮, অমৃতযোগ দিবা ৭/৯/৩, ১/১৫/৫৯-২/৪৭/৩৪, রাত্রি ৫/৫৫/১০-৯/১৫/৫৯, ১১/৪৬/৩৬-৩/৭/২৫, ৩/৫৭/৩৮-৫/৩৮/৩৩, বারবেলা ৩/৩৯/৬-৫/৪/৫৮, কালবেলা ২/১৩/১৪-৩/৩৯/৬, কালরাত্রি ১১/২১/৩০-১২/৫৫/৩৮।

দীপান্বিতা কালীপুজো
২৮ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

18-10-2017 - 09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

18-10-2017 - 08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 07:04:08 PM