রাজ্য
 

মমতার কৌশলে পাহাড়ে একঘরে বিমল-রোশনরা
এলাকায় না ঢুকতে দেওয়ার পণ পাহাড়বাসীর

দেবাঞ্জন দাস, শিলিগুড়ি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কৌশলী পদক্ষেপে পাহাড়ের ‘স্বঘোষিত’ মসিহা বিমল গুরুং আর তাঁর সেকেন্ড-ইন-কমান্ড রোশন গিরি এখন আরও কোণঠাসা। গোটা পাহাড়জুড়ে আওয়াজ উঠেছে মানুষকে দুর্ভোগে ফেলে কেন পালিয়ে বেড়াচ্ছেন সস্ত্রীক বিমল গুরুং এবং রোশন গিরি? পাহাড়ের মানুষ যখন না খেয়ে মরছে, তখন একজন সিকিমে, অন্যজন কেন রয়েছেন দিল্লিতে নিরাপদ আশ্রয়ে? জিএনএলএফ, জাপ আর অখিল ভারতীয় গোর্খা লিগের মতো পাহাড়ের রাজনৈতিক দলের অনেকেই আবার বলছেন, এর আগে ১৯৮৫ সালে টানা বনধের সময়ে নানা প্রতিকূলতা সত্ত্বেও পাহাড়ে থেকেই আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন সুবাস ঘিসিং। তিনি পালিয়ে যাননি! তাহলে বিমল গুরুং ও রোশন গিরি পালাল কেন? শুধু এই আওয়াজই নয়, সোশ্যাল মিডিয়াতে অনেকেই পণ করছেন, কোনওভাবেই আর পাহাড়ে ঢুকতে দেওয়া হবে না গুরুং-গিরিকে। নিজেদের আন্দোলন নিজেরাই চালাবে পাহাড়বাসী। সোশ্যাল মিডিয়াতে তাদের বক্তব্য, আমরা গোর্খাল্যান্ড হোক চাই, কিন্তু বন্ধ আর চাই না।
পাহাড়ে শান্তি ও স্বাভাবিক জীবনযাত্রা ফিরিয়ে আনার লক্ষ্যে মঙ্গলবার উত্তরকন্যার বৈঠকে বিভিন্ন রাজনৈতিক দলের চা-বাগান শ্রমিক ও সাধারণ মানুষ সম্পর্কিত দাবিসনদের বেশ কয়েকটি মেনে নেওয়ায়, মহাফাঁপরে পড়েছে গুরুং অ্যান্ড কোম্পানি। বিশেষ করে বাগান শ্রমিকদের বকেয়া বোনাসের দাবি নিয়ে দ্রুত বৈঠকের মধ্যে দিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে যে ঘোষণা মুখ্যমন্ত্রী করেছেন, তাতে ভরসা পেয়েছেন পাহাড়বাসী। তারই প্রেক্ষিতে এদিনই সিংতাম, বাদামতাম, তিনধারিয়াসহ মিরিকের বেশ কয়েকটি বন্ধ থাকা চা-বাগানে এ সম্পর্কে আরও খোঁজখবর করতে ভিড় শুরু করেছেন শ্রমিকরা। গুরুংয়ের রক্তচক্ষু উপেক্ষা করে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সরকারি দপ্তর, স্কুল, কলেজ এমনকী জিটিএ দপ্তরেও কাজে যোগ দিতে আগ্রহ প্রকাশ করছেন কর্মীরা। তাঁরা যোগাযোগ শুরু করেছেন বিভাগীয় প্রধানদের সঙ্গেও। বুধবার সকালে উত্তরকন্যায় সরকারি অতিথিনিবাসে এ সংক্রান্ত নানা খবর এসেছে মমতার কাছে। বিষয়টি নিয়ে বারবার ঘনিষ্ঠ মহলে সন্তোষ প্রকাশ করেছেন তিনি। পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার প্রক্রিয়াকে আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে মুখ্যমন্ত্রীর ওই উদ্যোগের জেরে এদিন দিনভর পাহাড়ের কোনও প্রান্তে মোর্চা বাহিনীর কোনও মিছিল হয়নি। দীর্ঘ ৯০দিন পরে দার্জিলিং থেকে শিলিগুড়ি পর্যন্ত শুরু হয়েছে বাস চলাচলও। এমনকী দোকানপাটও খুলতে শুরু করেছে শৈলশহরে। বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলি চালু করার প্রস্তুতিও চলছে। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, গুরুংয়ের ফতোয়া উপেক্ষা করেই পাহাড়ের রাজনৈতিক দলগুলি যৌথভাবে সমাবেশ করে উৎসবের মরশুমে বন্ধ প্রত্যাহার করার সিদ্ধান্ত নিতে চলেছে।
এদিকে, মোর্চা প্রধানকে জনসমক্ষে ‘ঝকঝকে-তকতকে’ করে পরিবেশনের জন্য ফেসবুকে পেজ তৈরি করেছিল গুরুং অনুগামীরা। তার নাম ছিল ‘বিমল গুরুং অফিসিয়াল’। গত জুন মাসের পর থেকে পাহাড়ে আন্দোলন যত বেড়েছে, ততই পেজ লাইক আর ফলো করা লোকের সংখ্যা বাড়ছিল। কিন্তু গত ৮-১০দিন ধরে সেই পেজে কোনও আপডেট নেই। শুধু তাই নয়, গুরুং-রোশনের কাজকর্মে বীতশ্রদ্ধ পাহাড়বাসীদের একাংশ এখন আবার নতুন করে ফেসবুকে তৈরি করেছে ‘বিমল গুরুং আন-অফিসিয়াল’ নামে নতুন একটি পেজ। যে পেজে অল্প কয়েকদিনের মধ্যেই ‘ফলোয়ার’-এর সংখ্যা পৌঁছেছে আড়াই হাজারে। পেজে কেউ লিখছেন—দু’দিনের জীবনে ৮০ দিনের বন্ধ! কেউ লিখেছেন—সব গোর্খার উচিত এখনই পদাঘাত করে গুরুংকে তাড়ানো! কেউ বলেছেন—বিমল আর বিনয়ের লড়াইয়ের মাঝে কোথায় গেল রোশন গিরি! আবার কেউ বিমল গুরুংকে ‘নেপালি রাম রহিম বাবা’ বলেও উল্লেখ করেছেন। বিমল ও তাঁর স্ত্রী আশা গুরুংয়ের শিক্ষাদীক্ষা নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি অনেকে।
যাঁকে নিয়ে এত হইচই, সেই গুরুং এখন কোথায়? গোয়েন্দারা বলছেন, গত সপ্তাহখানেক ধরে দক্ষিণ সিকিমের টিমি আর নামচি এলাকার মধ্যে ‘শাটল কক’-এর মতো ঘুরছেন গুরুং। সোমবার গুরুং ছিলেন টিমি চা-বাগানের টারকু এলাকায়। মঙ্গলবার ছিলেন নামচির এক রিসর্টে। বুধবার সেখান থেকে বেরিয়ে রঙ্গিত নদীর ধারে এক ডেরায় আশ্রয় নিয়েছেন মোর্চা প্রধান। বুধবার মোর্চার চিফ কোঅডির্নেটর বিনয় তামাংয়ের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, তালিবানি শাসন শেষ হতে চলেছে, তাই অবসাদে ভুগছেন গুরুং!!
14th  September, 2017
ইন্দিরার জন্মশতবর্ষ পালনে কেন্দ্রের অনাগ্রহকে কটাক্ষে বিঁধলেন প্রণব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মশতবর্ষ পালনে কেন্দ্রের আগ্রহ না দেখানোকে পরোক্ষে সমালোচনায় বিঁধলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। ধর্মান্ধতার প্রশ্নে ইন্দিরার আপসহীনতার দৃষ্টান্ত তুলে হিন্দুত্ববাদী কেন্দ্রীয় শাসক দলকেও খোঁচা দিতে ছাড়লেন না তিনি।
বিশদ

অভিনেত্রী রীতা কয়রাল প্রয়াত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হলেন বাংলা সিনেমা ও সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী রীতা কয়রাল। বয়স হয়েছিল ৫৮ বছর। তাঁর এক কন্যা রয়েছেন। গত কয়েক মাস ধরে তিনি লিভারের ক্যান্সারে ভুগছিলেন। রবিবার সকালে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ টালিগঞ্জের স্টুডিওপাড়া।
বিশদ

হোটেল ম্যানেজমেন্ট পাঠ দিতে হবে মিড ডে মিল রাঁধুনিদের, নির্দেশ জারি কেন্দ্রের

সৌম্যজিৎ সাহা, কলকাতা: মিড ডে মিলের খাবারের মান নিয়ে বেশ কড়া মনোভাব দেখিয়েছে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। মানের সঙ্গে আপস করা কিংবা রান্নায় অপরিচ্ছন্নতা— কোনওটাই বরদাস্ত করা হবে না বলে বারেবারে বলে এসেছে তারা। তাই খুদে পড়ুয়াদের পাতে সুস্বাদু এবং পুষ্টিকর খাবার দিতে এবার রাঁধুনিদের হোটেল ম্যানেজমেন্টের মাধ্যমে প্রশিক্ষিত করার নির্দেশ দিল কেন্দ্র।
বিশদ

নিম্নচাপ দুর্বল হতেই নামবে
তাপমাত্রা, কুয়াশার সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটি দুর্বল হয়ে সরে যাওয়ার পর এবার তাপমাত্রা নামতে শুরু করবে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে হালকা শীতের আমেজ পাওয়া যাবে। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় রবিবার জানিয়েছেন, তাপমাত্রা এবার ধীরে ধীরে কমবে।
বিশদ

আগামী বছরেই কাজ শুরুতে আশাবাদী কর্তারা
জলপথ পরিবহণ প্রকল্প জমা পড়ল, রাজ্যে পা বিশ্বব্যাঙ্কের প্রতিনিধিদের

প্রসেনজিৎ কোলে  কলকাতা: বিশ্বব্যাঙ্কের সহায়তায় জলপথে পরিবহণ পরিকাঠামো ঢেলে সাজানোর পরিকল্পনায় এবার আশার আলো দেখতে পাচ্ছেন পরিবহণ দপ্তরের কর্তারা। দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রস্তাব অনুমোদন করে কেন্দ্রের ‘ডিপার্টমেন্ট অব ইকনমিক অ্যাফেয়ার্স’ সেটি বিশ্বব্যাঙ্কের কাছে পাঠিয়ে দিয়েছে।
বিশদ

 অসমের বাঙালিদের নিয়ে আলোচনাসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসমে বাঙালিদের অবস্থা একদিন রোহিঙ্গা উদ্বাস্তুদের মতোই হবে। এখনই যদি বাঙালিরা তাদের নিজস্ব জাতিসত্তা সম্পর্কে অবগত না হয়, তাহলে রোহিঙ্গাদের যেমন মায়ানমারের সরকার উৎখাত করেছে, সেভাবেই অদূর ভবিষ্যতে কোনও সরকার অসমের বাঙালিদের সমস্ত অধিকার থেকে উৎখাত করবে।
বিশদ

ব্যাঙ্ক প্রতারণার টাকা কোথায় ঢেলেছেন পিনকনকর্তা, খোঁজ করছেন গোয়েন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাঙ্কের সঙ্গে প্রতারণা করা টাকাতেই চিটফান্ড ব্যবসা শুরু করেছিলেন পিনকনকর্তা মনোরঞ্জন রায়। ব্যাঙ্ক কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তারও হয়েছিলেন তিনি। কম্পিউটার অ্যাসেম্বলিংয়ের নামে ঋণ নিয়ে ব্যবসা শুরু করার পর অল্পদিনের মধ্যেই গণেশ উল্টে দেন তিনি। নেমে পড়েন প্রতারণার ব্যবসায়।
বিশদ

‘ভবিষ্যতের জন্য বাঁচিয়ে রাখুন অ্যান্টিবায়োটিক’

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভবিষ্যতের জন্য বাঁচিয়ে রাখুন অ্যান্টিবায়োটিক। যখনতখন ব্যবহার করে মডার্ন মেডিসিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অস্ত্রটি নষ্ট করে দেবেন না। ইচ্ছাখুশিমতো অ্যান্টিবায়োটিকের ব্যবহার, যখন তখন যা কোনও ডোজে ব্যবহার—অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স ডেকে আনছে।
বিশদ

সরকারি চাকরি থেকে পদত্যাগ করলেন তৃণমূলের ডাক্তার সংগঠনের ঘুম কেড়ে নেওয়া ফোরামের শীর্ষনেতা

বিশ্বজিৎ দাস  কলকাতা: আর সরকারি চাকরি করবেন না। এই মর্মে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার (শিক্ষা) কাছে ই-মেল করে পদত্যাগপত্র পাঠিয়ে দিলেন ডাক্তার সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরামের সভাপতি ডাঃ রেজাউল করিম। তিনি কামারহাটি সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজি’র অধ্যাপক তথা ২৫ বছরের সরকারি চাকুরে।
বিশদ

উত্তরবঙ্গের জঙ্গি ঘাঁটি ভাঙতে শিলিগুড়ি পুলিস সাহায্য চাইল ভারতীয় বায়ুসেনার

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: নিরাপত্তার দিক থেকে ক্রমেই গুরুত্বপূর্ণ হয়ে উঠছে শিলিগুড়ি করিডর। এই রুটকেই বারবার ব্যবহার করছে বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর সদস্য থেকে শুরু করে আন্তর্জাতির চোরাকারবারিরা। বিশেষত এই পথে অরুণাচল হয়ে চীন বা নেপালের মতো দেশের আন্তর্জাতিক সীমানায় পৌঁছে যাওয়া সম্ভব। এ জন্য এই পথের গুরুত্ব অত্যন্ত বেশি।
বিশদ

ধান কেনা নিয়েও কেন্দ্র বঞ্চনা করছে, অভিযোগ করল রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৃষকদের কাছ থেকে ধান কেনা নিয়ে পশ্চিমবঙ্গের প্রতি বঞ্চনা করা হচ্ছে বলে সোচ্চার হয়েছে রাজ্য সরকার। ধান মজুত করার জন্য শ্রমিক ও পরিবহণ খাতে অন্য রাজ্যগুলির তুলনায় পশ্চিমবঙ্গকে অনেক কম টাকা দেওয়া হচ্ছে বলে অভিযোগ রাজ্যের।
বিশদ

যৌথ উদ্যোগের, নিজস্ব সংস্থার মূল্যায়নে ৬ এজেন্সিকে নথিভুক্ত করতে চায় রাজ্য

কৌশিক ঘোষ  কলকাতা: যৌথ উদ্যোগের (জয়েন্ট ভেঞ্চার) সংস্থাগুলির মূল্যায়নের ব্যাপারে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। এই কাজের জন্য বিশেষ সংস্থা বা ‘ভ্যালুয়েশন এজেন্সি’দের নথিভুক্ত করতে চাইছে সরকার। ইচ্ছুক সংস্থাগুলির কাছ থেকে আগ্রহপত্র আহ্বান করা হয়েছে। অর্থদপ্তর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে।
বিশদ

 অনলাইনে ভিডিওর মাধ্যমে শিক্ষকদের নতুন পাঠ্যক্রম শেখাচ্ছে আইসিএসই বোর্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞানে এবছর নতুন পাঠ্যক্রম চালু হয়েছে আইসিএসই স্কুলগুলিতে। কিন্তু সেখানে নতুন বিষয়গুলি শিক্ষকরা কীভাবে পড়াবেন, তার জন্য প্রশিক্ষণ বা কর্মশালার প্রয়োজন রয়েছে। তবে সময়ের মধ্যে তা হয়ে ওঠেনি। তাই প্রযুক্তির মাধ্যমে সেই কাজ সেরে ফেলতে চাইছে কাউন্সিল।
বিশদ

রাজ্যকে মাত্র চার মাসে
সাড়ে ছ’লাখ ইউনিট রক্ত সংগ্রহের লক্ষ্য দিল কেন্দ্র

 বিশ্বজিৎ দাস, কলকাতা: রক্ত পরিষেবায় পশ্চিমবঙ্গ সহ দেশের সবক’টি রাজ্যের জন্য লক্ষ্যমাত্রা বেঁধে দিল কেন্দ্রীয় সরকার। ১৫ নভেম্বর দেশের সবক’টি রাজ্যকে চিঠি লিখে এই লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন জাতীয় এইডস নিয়ন্ত্রণ পর্ষদের (ন্যাকো) ডেপুটি ডিরেক্টর জেনারেল ডাঃ এস ভেঙ্কটেশ। ২০১৭-১৮ অর্থবর্ষের মধ্যে এই লক্ষ্যমাত্রা পূরণ করতে বলা হয়েছে সেই চিঠিতে। অর্থাৎ কেন্দ্রের বেঁধে দেওয়া লক্ষ্য পূরণের জন্য বাকি মাত্র চার মাস।
বিশদ

19th  November, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় অযত্নে শুকিয়ে নষ্ট হচ্ছে সবুজমালা প্রকল্পের বহু মূল্যবান গাছ। বছরখানেক আগে কান্দি মহকুমা এলাকার বিভিন্ন রাস্তার দু’পাশে ওই গাছগুলি লাগানো হয়েছিল। কিন্তু বছর পেরনোর আগেই অর্ধেক গাছ শুকিয়ে নষ্ট হয়ে গিয়েছে যত্নের অভাবে। গাছের চারদিকের ...

বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ নভেম্বর: দেরিতে হলেও শেষমেশ ঘুম ভাঙল দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের। দূষণ ইস্যুতে বারবার জাতীয় পরিবেশ আদালত (এনজিটি) এবং সুপ্রিম কোর্ট নিযুক্ত গ্রিন বডি ইপিসিএ’র কাছ থেকে ধমক খেয়ে অবশেষে আজ দিল্লি সরকার ঘোষণা করল, ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুর স্টেশনে অবরোধ উঠল, শিয়ালদহ বিভাগের প্রতিটি শাখায় ৮টা ৩৪ মিনিট থেকে ফের শুরু ট্রেন চলাচল

09:07:41 PM

রেল অবরোধ ঘিরে ধুন্ধুমার বারুইপুর স্টেশন

 বেআইনি উচ্ছেদ অভিযানের প্রতিবাদে রেল অবরোধকে কেন্দ্র করে ...বিশদ

08:40:29 PM

লুধিয়ানায় প্লাস্টিক কারখানায় আগুন, মৃত ৩
লুধিয়ানায় একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ...বিশদ

08:13:00 PM

ফের দালাল চক্রের অভিযোগ এসএসকেএম হাসপাতালে

 ফের দালাল চক্রের অভিযোগ উঠল এসএসকেএম হাসপাতালে। টাকা নিতে গিয়ে ...বিশদ

07:10:02 PM

 বিহারের গোপালগঞ্জে হাইটেনশন লাইনের বিদ্যুৎস্পৃশ্য হয়ে মৃত ৫, গুরুতর আহত ৩

06:22:00 PM