রাজ্য
 

বাবা-মায়ের মৃত্যুতে সরকারি
চাকরির যোগ্য বিবাহিত মেয়ে
ঐতিহাসিক রায় কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত সরকারি কর্মীর বিবাহিত এবং বিবাহবিচ্ছিন্না কন্যাও চাকরি পাবেন। যাবতীয় বিতর্কের অবসান ঘটিয়ে বুধবার কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিশীথা মাত্রে, বিচারপতি দীপঙ্কর দত্ত ও তপোব্রত চক্রবর্তীর ডিভিশন বেঞ্চ একথা জানিয়ে দিল। বৈষম্যের অবসান ঘটানো এই রায়ের পরিপ্রেক্ষিতে বিবেচনাধীন বা বাতিল আবেদনগুলিও ফের বিবেচনার মধ্যে আনতে হবে সরকার ও সরকার পোষিত সংস্থাগুলিকে। উল্লেখ্য, সুপ্রিম কোর্ট এই প্রসঙ্গে বলেছিল, বয়সের কারণে কিংবা অশিক্ষিত বা অর্ধশিক্ষিত বিধবার বেঁচে থাকার স্বার্থেই বিবাহিত কন্যাদের চাকরি পাওয়া উচিত। এদিনের এই ঐতিহাসিক রায়ে বিষয়টি অনেক পরিষ্কার হল বলেই মত আইনজীবী মহলের।
যে চার কন্যার আবেদনের ভিত্তিতে এই রায়, তাঁরা হলেন পূর্ণিমা দাস, অর্পিতা সরকার, কাকলি চক্রবর্তী এবং পুতুল রবিদাস। পূর্ণিমার বাবা ছিলেন বীরভূমের নলহাটির বরা ২নং গ্রাম পঞ্চায়েতের চৌকিদার। ২০১১ সালের ১১ মার্চ তিনি মারা যান। স্ত্রী বয়স ও শিক্ষাগত যোগ্যতার অভাবে নিজের জন্য চাকরি চাননি। তিনি ও তাঁর অন্য দুই বিবাহিত কন্যা হলফনামা দিয়ে জানান, বিবাহিত ছোট বোনকে চাকরি দিলে তাঁদের আপত্তি নেই। সেই আবেদন খারিজ হয়। হাইকোর্ট আবেদন বিবেচনা করতে বললেও পঞ্চায়েত দপ্তর বলে, ২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারির বিজ্ঞপ্তি অনুযায়ী বিবাহিত কন্যারা চাকরি পাবেন না। পূর্ণিমা ফের হাইকোর্টে আবেদন করেন। আদালত জানায়, সংবিধান অনুযায়ী বিবাহিত ছেলে ও মেয়ের মধ্যে ফারাক করা যায় না। তাই তেমনভাবে যেন নির্দেশিকা জারি হয়। কিন্তু, রাজ্য সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে। প্রধান বিচারপতি তিন বিচারপতির বেঞ্চ গঠন করে। মামলাকারীর আইনজীবী অঞ্জন ভট্টাচার্য জানান, বেঞ্চ বলেছে, পঞ্চায়েত ও শ্রম দপ্তরকে অবিলম্বে এ সংক্রান্ত নির্দেশিকা থেকে ‘বিবাহিত বা অবিবাহিত’ শব্দ বাদ দিতে হবে। বিবাহিতদেরও অনুকম্পাজনিত চাকরি দিতে হবে। অতীতে এই নিয়মের বেড়াজালে যেসব আবেদন বাতিল করা হয়েছিল, সেগুলিও পুনর্বিবেচনা করতে হবে।
রাজ্য প্রশাসনিক ট্রাইব্যুনাল (স্যাট) থেকে কিছুটা একই রকম দু’টি মামলা আসে এই বেঞ্চে। অন্যতম আবেদনকারী অর্পিতা সরকারের আইনজীবী ইন্দ্রনাথ মিত্র জানান, শ্রম দপ্তরের ২০০৮ সালের আইনে বলা আছে, বিবাহিত এবং বিবাহবিচ্ছিন্না কন্যারা অনুকম্পাজনিত চাকরি পাবেন না। আবেদনকারীর বাবা ছিলেন কনস্টেবল। মৃতের স্ত্রী চাকরির আবেদনে জানান, ৪৮ বছর বয়সে এসে হৃদরোগের সমস্যা নিয়ে তাঁর পক্ষে চাকরি করা সম্ভব নয়। মেয়ে বিবাহিত। কিন্তু, শ্বশুরবাড়ি ছেড়ে তাঁর কাছেই থাকে। ২০০৯ সালে বাবার মৃত্যুর পর ২০১০ সালে অর্পিতার আইনমাফিক বিবাহবিচ্ছেদ হয়। কিন্তু, চাকরি মেলেনি। তাই ২০১১ সালে মৃতের স্ত্রী ফের মেয়ের হয়ে আবেদন জানান। নদীয়ার পুলিশ সুপার যাবতীয় নথি পাঠিয়ে দেন ইনসপেক্টর জেনারেলের কাছে। সেই আবেদনটিও খারিজ হয়েছিল। তবে ওই রায়কে তিনি স্যাটে চ্যালেঞ্জ করেন। সেখানেও আইনের বিচার পাননি। বাধ্য হয়েই আসেন হাইকোর্টে। তাঁর আইনজীবী জানিয়েছেন, বেঞ্চের বক্তব্য, বিবাহিত কন্যাকে চাকরি পাওয়ার অধিকার থেকে বঞ্চিত করার বিধান অসাংবিধানিক। তাই রাজ্যের আবেদন খারিজ হল।
পুতুল রবিদাসের মা কর্মরত অবস্থায় মারা যান। তার আগেই পুতুলের বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছিল। কিন্তু, ইস্টার্ন কোলফিল্ডস লিমিটেড জানিয়ে দেয়, আইনত অবিবাহিত কন্যাকেই তারা চাকরি দিতে পারে। আদালত দু’টি প্রশ্ন তোলে। এক, বিবাহিত, বিবাহবিচ্ছিন্ন মহিলারা কেন চাকরি পাবে না? দুই, বিবাহিত ছেলে যদি চাকরি পায়, তাহলে মেয়েরা পাবে না কেন? আদালত ইসিএলকে মামলাকারীর আবেদন বিবেচনা করতে বলে। কিন্তু, ইসিএল জানায়, ন্যাশনাল কোল ওয়েজেস চুক্তি অনুযায়ী, কেবলমাত্র অবিবাহিত মেয়েকেই তারা চাকরি দিতে পারে। কিন্তু, পুতুলের আবেদন একক বিচারপতির বেঞ্চে খারিজ হলে তাকে চ্যালেঞ্জ জানিয়ে তিনি হাইকোর্টে আসেন। তাঁর আইনজীবী চিরঞ্জীব সিনহা জানান, বেঞ্চের বক্তব্য, বিবাহিত, অবিবাহিত, বিবাহবিচ্ছিন্না—সবাইকেই এমন চাকরির সুযোগ দিতে হবে। যদি শূন্যপদ না থাকে, দিতে হবে ক্ষতিপূরণ।
14th  September, 2017
ইন্দিরার জন্মশতবর্ষ পালনে কেন্দ্রের অনাগ্রহকে কটাক্ষে বিঁধলেন প্রণব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মশতবর্ষ পালনে কেন্দ্রের আগ্রহ না দেখানোকে পরোক্ষে সমালোচনায় বিঁধলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। ধর্মান্ধতার প্রশ্নে ইন্দিরার আপসহীনতার দৃষ্টান্ত তুলে হিন্দুত্ববাদী কেন্দ্রীয় শাসক দলকেও খোঁচা দিতে ছাড়লেন না তিনি।
বিশদ

অভিনেত্রী রীতা কয়রাল প্রয়াত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হলেন বাংলা সিনেমা ও সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী রীতা কয়রাল। বয়স হয়েছিল ৫৮ বছর। তাঁর এক কন্যা রয়েছেন। গত কয়েক মাস ধরে তিনি লিভারের ক্যান্সারে ভুগছিলেন। রবিবার সকালে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ টালিগঞ্জের স্টুডিওপাড়া।
বিশদ

হোটেল ম্যানেজমেন্ট পাঠ দিতে হবে মিড ডে মিল রাঁধুনিদের, নির্দেশ জারি কেন্দ্রের

সৌম্যজিৎ সাহা, কলকাতা: মিড ডে মিলের খাবারের মান নিয়ে বেশ কড়া মনোভাব দেখিয়েছে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। মানের সঙ্গে আপস করা কিংবা রান্নায় অপরিচ্ছন্নতা— কোনওটাই বরদাস্ত করা হবে না বলে বারেবারে বলে এসেছে তারা। তাই খুদে পড়ুয়াদের পাতে সুস্বাদু এবং পুষ্টিকর খাবার দিতে এবার রাঁধুনিদের হোটেল ম্যানেজমেন্টের মাধ্যমে প্রশিক্ষিত করার নির্দেশ দিল কেন্দ্র।
বিশদ

নিম্নচাপ দুর্বল হতেই নামবে
তাপমাত্রা, কুয়াশার সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটি দুর্বল হয়ে সরে যাওয়ার পর এবার তাপমাত্রা নামতে শুরু করবে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে হালকা শীতের আমেজ পাওয়া যাবে। কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় রবিবার জানিয়েছেন, তাপমাত্রা এবার ধীরে ধীরে কমবে।
বিশদ

আগামী বছরেই কাজ শুরুতে আশাবাদী কর্তারা
জলপথ পরিবহণ প্রকল্প জমা পড়ল, রাজ্যে পা বিশ্বব্যাঙ্কের প্রতিনিধিদের

প্রসেনজিৎ কোলে  কলকাতা: বিশ্বব্যাঙ্কের সহায়তায় জলপথে পরিবহণ পরিকাঠামো ঢেলে সাজানোর পরিকল্পনায় এবার আশার আলো দেখতে পাচ্ছেন পরিবহণ দপ্তরের কর্তারা। দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রস্তাব অনুমোদন করে কেন্দ্রের ‘ডিপার্টমেন্ট অব ইকনমিক অ্যাফেয়ার্স’ সেটি বিশ্বব্যাঙ্কের কাছে পাঠিয়ে দিয়েছে।
বিশদ

 অসমের বাঙালিদের নিয়ে আলোচনাসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসমে বাঙালিদের অবস্থা একদিন রোহিঙ্গা উদ্বাস্তুদের মতোই হবে। এখনই যদি বাঙালিরা তাদের নিজস্ব জাতিসত্তা সম্পর্কে অবগত না হয়, তাহলে রোহিঙ্গাদের যেমন মায়ানমারের সরকার উৎখাত করেছে, সেভাবেই অদূর ভবিষ্যতে কোনও সরকার অসমের বাঙালিদের সমস্ত অধিকার থেকে উৎখাত করবে।
বিশদ

ব্যাঙ্ক প্রতারণার টাকা কোথায় ঢেলেছেন পিনকনকর্তা, খোঁজ করছেন গোয়েন্দারা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাঙ্কের সঙ্গে প্রতারণা করা টাকাতেই চিটফান্ড ব্যবসা শুরু করেছিলেন পিনকনকর্তা মনোরঞ্জন রায়। ব্যাঙ্ক কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তারও হয়েছিলেন তিনি। কম্পিউটার অ্যাসেম্বলিংয়ের নামে ঋণ নিয়ে ব্যবসা শুরু করার পর অল্পদিনের মধ্যেই গণেশ উল্টে দেন তিনি। নেমে পড়েন প্রতারণার ব্যবসায়।
বিশদ

‘ভবিষ্যতের জন্য বাঁচিয়ে রাখুন অ্যান্টিবায়োটিক’

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভবিষ্যতের জন্য বাঁচিয়ে রাখুন অ্যান্টিবায়োটিক। যখনতখন ব্যবহার করে মডার্ন মেডিসিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অস্ত্রটি নষ্ট করে দেবেন না। ইচ্ছাখুশিমতো অ্যান্টিবায়োটিকের ব্যবহার, যখন তখন যা কোনও ডোজে ব্যবহার—অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স ডেকে আনছে।
বিশদ

সরকারি চাকরি থেকে পদত্যাগ করলেন তৃণমূলের ডাক্তার সংগঠনের ঘুম কেড়ে নেওয়া ফোরামের শীর্ষনেতা

বিশ্বজিৎ দাস  কলকাতা: আর সরকারি চাকরি করবেন না। এই মর্মে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার (শিক্ষা) কাছে ই-মেল করে পদত্যাগপত্র পাঠিয়ে দিলেন ডাক্তার সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরামের সভাপতি ডাঃ রেজাউল করিম। তিনি কামারহাটি সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজি’র অধ্যাপক তথা ২৫ বছরের সরকারি চাকুরে।
বিশদ

উত্তরবঙ্গের জঙ্গি ঘাঁটি ভাঙতে শিলিগুড়ি পুলিস সাহায্য চাইল ভারতীয় বায়ুসেনার

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: নিরাপত্তার দিক থেকে ক্রমেই গুরুত্বপূর্ণ হয়ে উঠছে শিলিগুড়ি করিডর। এই রুটকেই বারবার ব্যবহার করছে বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর সদস্য থেকে শুরু করে আন্তর্জাতির চোরাকারবারিরা। বিশেষত এই পথে অরুণাচল হয়ে চীন বা নেপালের মতো দেশের আন্তর্জাতিক সীমানায় পৌঁছে যাওয়া সম্ভব। এ জন্য এই পথের গুরুত্ব অত্যন্ত বেশি।
বিশদ

ধান কেনা নিয়েও কেন্দ্র বঞ্চনা করছে, অভিযোগ করল রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৃষকদের কাছ থেকে ধান কেনা নিয়ে পশ্চিমবঙ্গের প্রতি বঞ্চনা করা হচ্ছে বলে সোচ্চার হয়েছে রাজ্য সরকার। ধান মজুত করার জন্য শ্রমিক ও পরিবহণ খাতে অন্য রাজ্যগুলির তুলনায় পশ্চিমবঙ্গকে অনেক কম টাকা দেওয়া হচ্ছে বলে অভিযোগ রাজ্যের।
বিশদ

যৌথ উদ্যোগের, নিজস্ব সংস্থার মূল্যায়নে ৬ এজেন্সিকে নথিভুক্ত করতে চায় রাজ্য

কৌশিক ঘোষ  কলকাতা: যৌথ উদ্যোগের (জয়েন্ট ভেঞ্চার) সংস্থাগুলির মূল্যায়নের ব্যাপারে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। এই কাজের জন্য বিশেষ সংস্থা বা ‘ভ্যালুয়েশন এজেন্সি’দের নথিভুক্ত করতে চাইছে সরকার। ইচ্ছুক সংস্থাগুলির কাছ থেকে আগ্রহপত্র আহ্বান করা হয়েছে। অর্থদপ্তর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে।
বিশদ

 অনলাইনে ভিডিওর মাধ্যমে শিক্ষকদের নতুন পাঠ্যক্রম শেখাচ্ছে আইসিএসই বোর্ড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞানে এবছর নতুন পাঠ্যক্রম চালু হয়েছে আইসিএসই স্কুলগুলিতে। কিন্তু সেখানে নতুন বিষয়গুলি শিক্ষকরা কীভাবে পড়াবেন, তার জন্য প্রশিক্ষণ বা কর্মশালার প্রয়োজন রয়েছে। তবে সময়ের মধ্যে তা হয়ে ওঠেনি। তাই প্রযুক্তির মাধ্যমে সেই কাজ সেরে ফেলতে চাইছে কাউন্সিল।
বিশদ

রাজ্যকে মাত্র চার মাসে
সাড়ে ছ’লাখ ইউনিট রক্ত সংগ্রহের লক্ষ্য দিল কেন্দ্র

 বিশ্বজিৎ দাস, কলকাতা: রক্ত পরিষেবায় পশ্চিমবঙ্গ সহ দেশের সবক’টি রাজ্যের জন্য লক্ষ্যমাত্রা বেঁধে দিল কেন্দ্রীয় সরকার। ১৫ নভেম্বর দেশের সবক’টি রাজ্যকে চিঠি লিখে এই লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন জাতীয় এইডস নিয়ন্ত্রণ পর্ষদের (ন্যাকো) ডেপুটি ডিরেক্টর জেনারেল ডাঃ এস ভেঙ্কটেশ। ২০১৭-১৮ অর্থবর্ষের মধ্যে এই লক্ষ্যমাত্রা পূরণ করতে বলা হয়েছে সেই চিঠিতে। অর্থাৎ কেন্দ্রের বেঁধে দেওয়া লক্ষ্য পূরণের জন্য বাকি মাত্র চার মাস।
বিশদ

19th  November, 2017

Pages: 12345

একনজরে
বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ...

সুকান্ত বেরা: সকালটা যদি হয় মহম্মদ সামির, তাহলে বিকেলের নায়ক অবশ্যই শিখর ধাওয়ান। তবুও রবিবাসরীয় ইডেনে ভারতীয় ক্রিকেটারদের সাফল্যের পাশাপাশি চর্চার বিষয় হয়ে উঠেছিল দিলরুবান ...

বিএনএ, শিলিগুড়ি: শনিবার গভীর রাতে ভক্তিনগর থানার সেভক রোডের একটি গুদামে দুষ্কৃতী হামলায় এক নিরাপত্তা রক্ষী খুন হন। পুলিস জানিয়েছে, নিহত নিরাপত্তারক্ষীর নাম রঘুনাথ রায়(৬২)। অভিযুক্তের খোঁজে পুলিস তল্লাশি শুরু করেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুর স্টেশনে অবরোধ উঠল, শিয়ালদহ বিভাগের প্রতিটি শাখায় ৮টা ৩৪ মিনিট থেকে ফের শুরু ট্রেন চলাচল

09:07:41 PM

রেল অবরোধ ঘিরে ধুন্ধুমার বারুইপুর স্টেশন

 বেআইনি উচ্ছেদ অভিযানের প্রতিবাদে রেল অবরোধকে কেন্দ্র করে ...বিশদ

08:40:29 PM

লুধিয়ানায় প্লাস্টিক কারখানায় আগুন, মৃত ৩
লুধিয়ানায় একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ...বিশদ

08:13:00 PM

ফের দালাল চক্রের অভিযোগ এসএসকেএম হাসপাতালে

 ফের দালাল চক্রের অভিযোগ উঠল এসএসকেএম হাসপাতালে। টাকা নিতে গিয়ে ...বিশদ

07:10:02 PM

 বিহারের গোপালগঞ্জে হাইটেনশন লাইনের বিদ্যুৎস্পৃশ্য হয়ে মৃত ৫, গুরুতর আহত ৩

06:22:00 PM