Bartaman Patrika
দেশ
 

শ্রীজগন্নাথ ধামের রত্নভাণ্ডারের
রহস্য আজও অধরা

পুরী, ৫ জুন: কী আছে পুরীর শ্রীজগন্নাথ মন্দিরের রত্নভাণ্ডারে? লক্ষ টাকার এই প্রশ্ন এখন মন্দিরের গর্ভে রহস্যাবৃত হয়ে রয়েছে। কয়েক’শো কোটি না কয়েক হাজার কোটি’র সম্পত্তির অধিকারী শ্রীজগন্নাথ? সেই উত্তর আজ শত শত বছর পরেও এক রহস্য। বিরাট এই রহস্যের সমাধান করার চেষ্টা অনেকবার হয়েছে। ওড়িশা সরকার থেকে পুরীর মন্দির কমিটির যৌথভাবে উদ্যোগ নিয়েছিল। চেষ্টা হয়েছিল রত্নভাণ্ডারের তালিকা তৈরির। কিন্তু রত্নভাণ্ডারের রত্নের পরিমাণ আজও অধরা।
১৯৮৪ সালে শেষ একবার চেষ্টা হয়েছিল। শ্রীজগন্নাথ মন্দির প্রশাসন এবং ওড়িশা সরকারের কর্মকর্তাদের উপস্থিতিতে রহস্য উন্মোচনের চেষ্টা হয়। মন্দিরের গোপন কক্ষে সাতটি ঘর আছে। সেই ঘরগুলিই হল রত্নভাণ্ডার। ৩৪ বছর আগে মাত্র তিনটি ঘরের তালা খুলতে সক্ষম হয়েছিলেন কর্মকর্তারা। বাকি ঘরগুলিতে কী আছে, তা আজও রহস্যই রয়ে গিয়েছে। শ্রীজগন্নাথের ‘ব্রহ্মবস্তু’র মতোই রত্নভাণ্ডারের রহস্য অধরাই রয়ে গিয়েছে। যে কক্ষগুলি খোলা সম্ভব হয়েছিল, সেখান থেকে উদ্ধার হয় ১৮০ রকমের মণিমুক্তো খচিত স্বর্ণ অলঙ্কার। যার মধ্যে আছে মুক্তো, প্রবালের মতো অত্যন্ত দামী পাথর। এছাড়া, ১৪৬ রকমের রৌপ্য অলঙ্কার। তবে, এই সবই ‘ভিতর রত্নভাণ্ডার’-এর কথা। ‘বাহার ভাণ্ডার’-এর চিত্র কিছুটা অন্যরকম। পুরী শ্রীজগন্নাথ মন্দির আইন, ১৯৫২ অনুযায়ী রেকর্ড জানার অধিকারে ১৯৭৮ সালে তালিকা তৈরি হয়। সেই তালিকা অনুযায়ী, বাহার ভাণ্ডারে ১৫০ রকমের স্বর্ণ অলঙ্কার আছে। যার মধ্যে তিনটি স্বর্ণহার আছে। যার এক একটির ওজন প্রায় দেড় কেজি। শ্রীজগন্নাথ এবং বলভদ্রের স্বর্ণ শ্রীভুজ ও শ্রীপায়রের ওজন যথাক্রমে সাড়ে ৯ কেজি এবং সাড়ে ৮ কেজি। জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রার স্বর্ণ মুকুটের ওজন ৭ কেজি, ৫ কেজি এবং ৩ কেজি। ১৯৭৮ সালের ১৩ থেকে ২৩ মে’র মধ্যে পুরী মন্দির প্রশাসনের তৈরি হিসেব অনুযায়ী, মণিমুক্তো খচিত ১২০ কেজি ৮৩১ গ্রাম স্বর্ণ অলঙ্কার, ২২০ কেজি ১৫৩ গ্রাম রৌপ্য অলঙ্কার, রুপোর বাসনপত্র সহ বিভিন্ন দামী বস্তু রত্নভাণ্ডারে পাওয়া গিয়েছে।
প্রতি বিজয়াদশমী, কার্তিক পূর্ণিমা, পৌষ পূর্ণিমা এবং মাঘী পূর্ণিমার দিন শ্রীক্ষেত্রে ভক্তদের সামনে রাজবেশে দর্শন দেন মহাপ্রভু। তাঁর সেই সজ্জা দেখে ভক্তরা ধন্য ধন্য করেন। যে সব অলঙ্কারে জগন্নাথদেবকে সাজানো হয়, সেগুলি হল, শ্রীচরণে শ্রীপায়র, হাতে শ্রীভুজ, কর্ণে কীরিটি, ওড়না, সূর্যচন্দ্র, কানা, আড়াকানি, ঘাগরা, মালি, কদম্বমালি, তালিকচন্দ্রিকা, অলকাতিলকা, ঘোবা কণ্ঠী, স্বর্ণচন্দ্র, রৌপ্য শঙ্খ, হরিদা, সেবতী মালি। দাদা বলভদ্রের অঙ্গে থাকে শ্রীপায়র, শ্রীভুজ, শ্রীকীরিটি, অধ্যয়নী কুণ্ডর, সূর্যচন্দ্র, আড়াকানি, কদম্বমালি, তিলক চন্দ্রিকা, হল, মুষল, বহড়া মালি। সুভদ্রার অঙ্গে থাকে শ্রীপায়র, শ্রীভুজ, কীরিটি, ওড়না মালি, ঘাগরা মালি, কানা মালি, সূর্যচন্দ্র, আদাকানি, সেবতী মালি তড়াগি ইত্যাদি। রত্নভাণ্ডারের চাবি হারানোকে কেন্দ্র করে এখন চারিদিকে আলোচনা, সমালোচনার ঝড় বয়ে চলেছে। সেই রত্নভাণ্ডারে কত সোনাদানা, রুপো , মণিমুক্তো আছে, তা কেউ জানে না। সে যেন এক অলৌকিক ভাণ্ডারের মতো। যার রহস্যের সমাধান হয়তো কোনওদিন হবে না।
06th  June, 2018
চাকরির অভাবের কথা মানতেই
চাইছেন না মোদি, তোপ রাহুলের

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): দেশে কর্ম সঙ্কটের কথা মানতে চাইছে না মোদি সরকার। দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতায় এমন অভিযোগ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। 
বিশদ

‘কাশ্মীরিদের বিরুদ্ধে নয়, কাশ্মীরিদের জন্য লড়াই’
কাশ্মীরে সন্ত্রাসবাদীদের মূল উপড়ে ফেলা হবে: প্রধানমন্ত্রী

 জয়পুর, টঙ্ক ও শ্রীনগর, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): কাশ্মীরে সন্ত্রাসবাদীদের উপড়ে ফেলব। ভারতে বসবাসকারী বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। এই লড়াই কাশ্মীরি নয়, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে জানিয়ে পুলওয়ামার জঙ্গিহানা নিয়ে পাকিস্তানকে এভাবেই কড়া হুমকি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

কাশ্মীরে ১০ হাজার আধাসেনা
নামিয়ে জঙ্গি নিকেশের ব্লুপ্রিন্ট

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: কাশ্মীর অগ্নিগর্ভ! গতকাল মধ্যরাত থেকে চলছে বড়সড় অভিযান। মধ্যরাতেই গোটা উপত্যকা তটস্থ হয়ে যায় আকাশে অবিরত হেলিকপ্টার ওড়ার শব্দে। সঙ্গে হাইওয়ে জুড়ে সাইরেন আর হুটার। সকালেই জানা যায় একের পর বিচ্ছিন্নতাবাদী সংগঠনের নেতা, কর্মী এবং বিভিন্ন কাশ্মীরের স্বাধীনতাকামী স্থানীয় সংগঠনের নেতৃত্বকে গ্রেপ্তার করা শুরু হয়েছে। জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট, জামাত ই ইসলামিয়া, হুরিয়ত কনফারেন্সের নেতা ইয়াসিন মালিক, ডক্টর হামিদ ফায়াজকে গ্রেপ্তার করা হয়েছে। গোটা কাশ্মীরে নেমে পড়েছে হাজার হাজার আধাসেনা।
বিশদ

 ভবিষ্যতে রোবোটিক পদ্ধতিতেই
হবে দেশের অর্ধেকের বেশি অপারেশন

শহরে দাবি দেশ-বিদেশের বিশিষ্ট সার্জেনদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভবিষ্যতে দেশের অর্ধেকের বেশি অপারেশন হবে রোবোটিক পদ্ধতিতেই। শনিবার শহরে দেশ-বিদেশের খ্যাতনামা রোবোটিক ইউরো-অঙ্কো সার্জেনদের উপস্থিতিতে এই দাবি করলেন ভারত তথা এশিয়া ও ইউরোপের সবচেয়ে বেশি রোবোটিক সার্জারি করা দিকপাল সার্জেন ডাঃ সুধীর রাওয়াল।
বিশদ

উত্তরপ্রদেশে ভয়ঙ্কর বিস্ফোরণ,
মালদহের ৯ শ্রমিক সহ নিহত ১৩

ভাদোহি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই) ও বিএনএ, মালদহ: উত্তরপ্রদেশের ভাদোহির রোহতা বাজার এলাকায় শনিবার একটি কার্পেট কারখানার লাগোয়া দোকানে ভয়াবহ বিস্ফোরণে ১৩ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ৯ জনই পশ্চিমবঙ্গের মালদহ জেলার বাসিন্দা বলে জানা গিয়েছে। এলাকার বাসিন্দাদের দাবি, দোকানের লাগোয়া ওই কারখানায় আদতে গোপনে বাজি তৈরি করা হত। 
বিশদ

‘এফ ২১ আসলে নয়া বোতলে পুরনো মদ’
বিমানবাহিনীর সঙ্গে চুক্তি নিয়ে লকহিড
মার্টিন ও বোয়িংয়ের মধ্যে বাণিজ্য-যুদ্ধ

 নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: ভারতীয় বিমানবাহিনীকে যুদ্ধ বিমান সরবরাহ করতে আমেরিকার দুই জায়ান্ট বিমান নির্মাতা সংস্থা বোয়িং এবং লকহিড মার্টিনের মধ্যে প্রতিযোগিতা তীব্র আকার নিয়েছে। এই প্রতিযোগিতা প্রকাশ্য রূপ নিয়েছে বেঙ্গালুরুতে অনুষ্ঠিত এরো শো’তে।
বিশদ

 রেল রোকো রুখতে কঠোর অবস্থান,
সর্বোচ্চ কারাদণ্ড চার বছর করার উদ্যোগ

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: রেল রোকোর ক্ষেত্রে এবার আরও বেশি কঠোর অবস্থান নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। এই মুহূর্তে রেল রোকোর ঘটনা এবং তার ফলে রেলের সম্পত্তি নষ্টের কারণে সর্বোচ্চ দু’বছর পর্যন্ত কারাদণ্ডের নিদান রয়েছে।
বিশদ

এরো ইন্ডিয়া শো-এর পার্কিং লটে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই ৩০০টি গাড়ি, হতাহতের খবর নেই

 বেঙ্গালুরু, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): বেঙ্গালুরুর এরো ইন্ডিয়া শো-এর চতুর্থদিনে পার্কিং লটে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। শনিবার এই অগ্নিকাণ্ডে তিনশো গাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে। তবে কেউ হতাহত হননি বলে জানা গিয়েছে। উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহাঙ্কা এয়ার ফোর্স স্টেশনে বুধবার থেকে এই শো চলছে।
বিশদ

  আগে ছিল দুর্নীতির প্রতিযোগিতা, এখন শুধুই আর্থিক বৃদ্ধি: মোদি

 নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): নজরে লোকসভা ভোট। ক্ষমতায় ফেরার লক্ষ্যে ‘কর্পোরেট ইন্ডিয়ার’ দরবারে সরকারের আর্থিক সাফল্যের খতিয়ান তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর তা করতে গিয়ে ইউপিএ আমলের সঙ্গে তাঁর এনডিএ সরকারের কর্মশৈলীর তুলনা টানলেন।
বিশদ

সুপ্রিম কোর্টের নির্দেশে এবার তিন রাজ্য
থেকে সরানো হবে ৪ লক্ষ অরণ্যবাসীকে

 নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: সুপ্রিম কোর্টের নির্দেশে এবার দেশের তিন রাজ্য থেকে ৪ লক্ষেরও বেশি তপসিলি উপজাতি (এসটি) এবং আদার ট্র্যাডিশনাল ফরেস্ট ডুয়েলার (ওটিএফডি) তথা বনে বসবাসকারী সম্প্রদায়ের মানুষকে সরানো হবে। গত ১৩ ফেব্রুয়ারি দেশের সর্বোচ্চ আদালতের তরফে ওই নির্দেশ জারি করা হয়।
বিশদ

স্যানিটারি ন্যাপকিন সংক্রান্ত সচেতনতায় দেশজুড়ে উদ্যোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্যানিটারি ন্যাপকিন সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ৮ মার্চ বিশ্ব নারী দিবসে দেশজুড়ে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। এর শিরোনাম ‘রান ফর নাইন’। ন্যাপকিন ব্র্যান্ড নাইনের পাশাপাশি এই উদ্যোগে শামিল হচ্ছে জেসিআই ইন্ডিয়া এবং ‘ফগসি’, ফিকি, কোকাকোলা এবং সাহারা গ্রুপের মতো সংস্থা।
বিশদ

রামমন্দির নয়, কাশ্মীর নিয়ে প্রচার চালাচ্ছে আরএসএস, দাবি শিবসেনার

 মুম্বই, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): রামমন্দির নয়, আপাতত কাশ্মীরকেই পাখির চোখ করেছে আরএসএস। পুলওয়ামা জেলায় সিআরপিএফ জওয়ানদের উপর জঙ্গি হামলার পরেই হিন্দুত্ববাদী সংগঠনটি নিজেদের অবস্থান বদল করেছে বলে দাবি করেছে শিবসেনা।
বিশদ

অসমে বিষমদে মৃত্যু বেড়ে ৮৪, অসুস্থ ৩০০ জনেরও বেশি

 জোরহাট, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): জোরহাটের চা বাগানে বিষমদে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৪। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ৩০০ জনেরও বেশি। শনিবার একথা জানিয়েছেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। অসমে বিষমদকাণ্ডে মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।
বিশদ

 স্বৈরাচারী কায়দায় চলছে বিজেপি সরকার, এলাহাবাদে তোপ অখিলেশের

  এলাহাবাদ, ২৩ ফেব্রুয়ারি (পিটিআই): কিছুদিন আগেই আইন-শৃঙ্খলার কারণ দেখিয়ে তাঁকে এলাহাবাদে আসতে দেয়নি উত্তরপ্রদেশের বিজেপি সরকার। এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের একটি অনুষ্ঠানে আসার পথে লখনউ বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছিল। শনিবার সেই এলাহাবাদে দাঁড়িয়েই বিজেপি সরকারের মুণ্ডপাত করলেন অখিলেশ যাদব।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কোয়েম্বাটোরে লিগ দৌড়ে থাকা চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে খেলবে মোহন বাগান। চেন্নাই ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট পেয়েছে। রবিবার মোহন বাগানকে হারাতে পারলে চেন্নাই ১৮ ম্যাচে ৪০ পয়েন্টে পেয়ে দারুণ স্বস্তিদায়ক জায়গায় চলে যাবে। ইস্ট বেঙ্গল সমর্থকরা ...

  সংবাদদাতা, রায়গঞ্জ: আসন্ন লোকসভা নির্বাচনে এরাজ্যে ২২টি আসনে প্রার্থী দেবে সিপিএম। শনিবার রায়গঞ্জে এক সাংবাদিক সম্মেলনে একথা জানান রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। তিনি ...

 সংবাদদাতা, কান্দি: শুক্রবার রাতে ভরতপুর-লোহাদহঘাট রাজ্য সড়কে ভরতপুর থানার খয়রা গ্রামের কাছে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল ওই ট্রাক্টরেরই এক শ্রমিকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম আমান শেখ (২০)। তিনি ভরতপুর গ্রামের দিঘিরপাড়ার বাসিন্দা ছিলেন ও ওই ট্রাক্টরে শ্রমিকের কাজ ...

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: বিভিন্ন রাস্তায় যে সমস্ত সিসিটিভি ক্যামেরা রয়েছে তার ফুটেজ বা ভিডিও দেখছেন না জেলা বা কমিশনারেটে কর্তব্যরত পুলিস অফিসারদের অনেকেই। ফলে আইনশৃঙ্খলা রক্ষার কাজে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছে না। যে কারণে আইন ভাঙার পরেও অনেক ক্ষেত্রেই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮ তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জন্মদিন
১৯৫২ - ভাষা আন্দোলনের স্মরণে ঢাকায় প্রথম শহীদ মিনার নির্মিত হয়। কয়েক দিন পরেই এটি পুলিস ধ্বংস করে দেয়।
১৯৫৫ – অ্যাপল সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের জন্ম
১৯৫৯ কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভির জন্মদিন
১৯৬৩ চিত্র পরিচালক সঞ্জয় লীলা বনসালির জন্মদিন
১৯৭২ অভিনেত্রী পূজা ভাটের জন্মদিন
১৯৮২ - আর্জেন্টাইন ফুটবলার ইমানুয়েল ভিলার জন্ম
১৯৮৩ দাবারু সূর্যশেখর গঙ্গোপাধ্যায়ের জন্মদিন
১৯৯৩ - ইংরেজ ফুটবলার ববি মুরের মৃত্যু
১৯৯৮ অভিনেত্রী ললিতা পাওয়ারের মৃত্যুদিন
২০১১ কমিক্স বইয়ের জনক অনন্ত পাইয়ের মৃত্যুদিন
২০১৮-দুবাইয়ের হোটেলে মৃত্যু অভিনেত্রী শ্রীদেবীর

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৯১.১৬ টাকা ৯৪.৬২ টাকা
ইউরো ৭৯.১৯ টাকা ৮২.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,২০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১/১৮ দিবা ৬/১৪ পরে ষষ্ঠী ৫৭/২৫ শেষ রাত্রি ৫/৫। স্বাতী নক্ষত্র ৩৯/৫০ রাত্রি ১০/৩। সূ উ ৬/৬/২৫, অ ৫/৩৩/৪২, অমৃতযোগ দিবা ৬/৫৩ গতে ৯/৫৬ মধ্যে। রাত্রি ৭/১৩ গতে ৮/৫৪ মধ্যে, বারবেলা ১০/২৪ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ১/২৪ গতে ২/৫৭ মধ্যে।
১১ ফাল্গুন ১৪২৫, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, পঞ্চমী ১১/৫০/৪০। স্বাতীনক্ষত্র রাত্রিশেষ ৩/৩৯/৩৬, সূ উ ৬/৭/৪৫, অ ৫/৩১/৫৬, অমৃতযোগ দিবা ৬/৫৩/২২ থেকে ৯/৫৫/৩৩ মধ্যে এবং রাত্রি ৭/১২/৪৩ থেকে ৮/৫৩/২৯ মধ্যে, বারবেলা ১০/২৪/১৯ থেকে ১১/৪৯/৫০ মধ্যে, কালবেলা ১১/৪৯/৫০ থেকে ১/১৫/২২ মধ্যে, কালরাত্রি ১/২৪/১৯ থেকে ২/৫৮/৪৮ মধ্যে।
 ১৮ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
যোধপুর পার্কে বহুতলের ছাদ থেকে পড়ে মৃত্যু মহিলার
যোধপুর পার্কে বহুতলের ন’তলার ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক ...বিশদ

23-02-2019 - 06:28:00 PM

বারাসত ১২ নম্বর রেলেগেটে ট্রেনে কাটা পড়ে মায়ের মৃত্যু, জখম মেয়ে 

23-02-2019 - 06:21:00 PM

উত্তরপ্রদেশের কারখানায় বিস্ফোরণ: শোকপ্রকাশ মমতার, মালদহ যাচ্ছেন ফিরহাদ, শুভেন্দু
উত্তরপ্রদেশে বারানসীর কারখানায় বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

23-02-2019 - 05:37:07 PM

ফের চীনা মাঞ্জার থাবা মা উড়ালপুলে
মা উড়ালপুল যতই নজরদারির ঘেরাটোপে থাকুক না কেন, চীনা মাঞ্জার ...বিশদ

23-02-2019 - 05:18:44 PM

এবার ১ মার্চ থেকে অনশন শুরু করতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল 

23-02-2019 - 05:03:00 PM

গুজবে কান দেবেন না, আবেদন কলকাতা পুলিসের
আজ রাজ্যের বাসিন্দাদের ছেলেধরা সংক্রান্ত কোনওরকম গুজবে কান না দেওয়ার ...বিশদ

23-02-2019 - 04:16:26 PM