দেশ
 

দীপাবলির শুভেচ্ছা জানালেন ট্রাম্প

ওয়াশিংটন, ৮ নভেম্বর (পিটিআই): দীপাবলি উপলক্ষে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই আলোর উৎসব ভারত-মার্কিন বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধনকে প্রতিফলিত করতে এক বিশেষ সুযোগ এনে দেবে। মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়াও দীপাবলির শুভেচ্ছা জানাতে ট্রাম্পের সঙ্গে শামিল হন। পাশাপাশি ট্রাম্প উন্নততর আমেরিকা গড়ার পিছনে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিকদের ‘অসাধারণ’ কৃতিত্বের কথা উল্লেখ করেন। তিনি বলেন, ব্যবসা-বাণিজ্য, পাবলিক সেক্টর, শিক্ষা, বিজ্ঞান গবেষণা সহ অন্যান্য ক্ষেত্রে তাঁরা প্রতিনিধিত্ব করে দেশকে এগিয়ে চলেছেন। তাঁদের সবার মধ্যে সুখ-সমৃদ্ধি বয়ে নিয়ে আসুক। এই উৎসব সবার অন্ধকার দূর করে আলোর পথ দেখাবে। এদিকে আমেরিকাজুড়ে দীপাবলির উৎসব পালিত হয়েছে। হিন্দু, বৌদ্ধ, শিখ ও জৈন সম্প্রদায়ের মানুষের পাশাপাশি অন্যরাও দীপাবলির উৎসবে মেতে ওঠেন। রিপাবলিকান ন্যাশনাল কমিটি (আরএনসি) চেয়ারপার্সন রোনা ম্যাকড্যানিয়েলও দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন। সেনেটর মার্ক ওয়ার্নর বলেন, গোটা পৃথিবী আজ দীপাবলির আলোর উৎসবে মেতে উঠেছেন। কংগ্রেসম্যান ফ্রাঙ্ক পলওয়ান বলেন, এই আলোর উৎসব অশুভ শক্তিকে পরাজিত করে শুভ শক্তিকে জয় করবে।
09th  November, 2018
শোকপ্রকাশ মোদি, রাহুল, মমতার
ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার

বেঙ্গালুরু, ১২ নভেম্বর (পিটিআই): ফুসফুসের ক্যান্সারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে হার মানলেন। অকালে চলে গেলেন কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী অনন্ত কুমার। বয়স হয়েছিল ৫৯ বছর। রবিবার রাত দু’টো নাগাদ বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বিজেপির এই প্রবীণ নেতা।
বিশদ

বৃহস্পতিবারের মধ্যে চেন্নাই উপকূলে আছড়ে পড়বে ‘গাজা’

চেন্নাই, ১২ নভেম্বর: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গাজা’। যুদ্ধকালীন ভিত্তিতে ‘গাজা’র মোকাবিলায় নামতে প্রস্তুতি শুরু করেছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ সহ দক্ষিণের অন্যান্য রাজ্যগুলি। অবিলম্বে গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া মৎস্যজীবীদের ফিরে আসতে বলা হয়েছে। পাশাপাশি, অন্য মৎস্যজীবীদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।
বিশদ

হিংসার মধ্যেই ছত্তিশগড়ে প্রথম দফার ভোট
মাইন বিস্ফোরণ, গুলির লড়াইয়ে হত ৫ মাওবাদী, জখম ৫ কম্যান্ডো

সমৃদ্ধ দত্ত, বস্তার, ১২ নভেম্বর: সন্ত্রাস, হিংসা, বিস্ফোরণ আর রক্তস্নানের মধ্যেই সমাপ্ত হল দেশের সবথেকে হাইভোল্টেজ যুদ্ধক্ষেত্রের প্রথম দফার ভোটগ্রহণ। গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে পাঁচ মাওবাদীর। বস্তারের ১২টি বিধানসভা কেন্দ্রসহ ১৮টি আসনের ভোটগ্রহণ সমাপ্ত হল। বিকেল ৫টা পর্যন্ত প্রায় ৭৩ শতাংশ ভোট পড়েছে। তবে প্রত্যন্ত এলাকা থেকে এখনও রিপোর্ট আসেনি।
বিশদ

আদিবাসীদের চাপে ফের শুরু বাঙালি খেদাও, দণ্ডকারণ্যে আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি, নারায়ণপুর (ছত্তিশগড়), ১২ নভেম্বর: আবার ভিটেছাড়া হতে হবে? আমাদের কি কোনও স্থায়ী ঘর হবে না? কোনও স্থায়ী দেশ? উচ্ছেদ হওয়াই ভবিতব্য? বাংলাদেশ থেকে সব ছেড়ে চলে আসার পর এপার বাংলায় স্থান হয়নি। পাঠিয়ে দেওয়া হয়েছিল দণ্ডকারণ্যের ক্যাম্প থেকে ক্যাম্পে।
বিশদ

 ইসরোর উপগ্রহ উৎক্ষেপণের উপর ‘গাজা’র ভ্রুকুটি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যোগাযোগ ব্যবস্থাকে আরও উন্নত করতে অত্যাধুনিক কমিউনিকেশন স্যাটেলাইট পাঠাতে চলেছে ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরো। সব কিছু ঠিক থাকলে কাল বুধবার (১৪ নভেম্বর) অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটা থেকে জিএসএলভি মার্ক থ্রি-ডি২ রকেটে চড়ে এই কৃত্রিম উপগ্রহকে মহাকাশে পাঠানো হবে।
বিশদ

‘বারাণসীতে বহু আগেই এসব হওয়া উচিত ছিল’
২ হাজার ৪১৩ কোটি টাকার একাধিক প্রকল্প উদ্বোধন করে পূর্বতন সরকারের সমালোচনা মোদির

বারাণসী (উত্তরপ্রদেশ), ১২ নভেম্বর (পিটিআই): ছত্তিশগড়ের নির্বাচনী প্রচার নিয়ে ব্যস্ততা তুঙ্গে। তার মধ্যেই মোদির ভাবনায় ২০১৯। আগামী বছর লোকসভা ভোটের কথা মাথায় রেখে উন্নয়নে বিশেষ জোর দিলেন তিনি। 
বিশদ

বাঘিনী হত্যায় আইন লঙ্ঘন করা হয়েছে, ময়নাতদন্তের রিপোর্ট উল্লেখ করে মন্তব্য বনকর্মীর

মুম্বই, ১২ নভেম্বর (পিটিআই): মানুষখেকো বাঘিনী অবনী হত্যা নিয়ে যখন দেশজুড়ে সরব পশুপ্রেমীরা, তখন ঘটনাকে নয়া মোড় দিল এক বন আধিকারিকের বিবৃতি। তিনি বলেছেন, বাঘিনী হত্যায় শুধু আইন লঙ্ঘন করা হয়েছে তা নয়, পালিয়ে যাওয়ার সময় পিছন থেকে গুলি করা হয়েছিল অবনীকে।
বিশদ

ছত্তিশগড়ের নির্বাচনী সভায় নাম না করে রাহুল-সোনিয়াকে তোপ
আর্থিক দুর্নীতিতে অভিযুক্তরাই এখন সততার শংসাপত্র দিচ্ছেন: নরেন্দ্র মোদি

বিলাসপুর, ১২ নভেম্বর (পিটিআই): ছত্তিশগড়ে প্রথম দফার ভোট শেষ। দ্বিতীয় দফার নির্বাচনী প্রচারের শুরুতেও আক্রমণাত্মক মেজাজে বিজেপি। সোমবার বিলাসপুরে দলীয় প্রচারে নেমে কংগ্রেসের কড়া সমালোচনায় সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জবাব দিলেন কেন্দ্রের বিরুদ্ধে তোলা দুর্নীতি ইস্যুর। 
বিশদ

 ঘর-বাড়ি ঠান্ডা রাখার কম ক্ষতিকারক প্রযুক্তি উদ্ভাবনে পুরস্কার ঘোষণা করল কেন্দ্র

  নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): লক্ষ্য পরিবেশ রক্ষা। আর তাই আবাসন ঠান্ডা রাখার কম ক্ষতিকর বাতানুকুল প্রযুক্তি উদ্ভাবনে আন্তর্জাতিক ‘গ্লোবাল কুলিং প্রাইজ’ প্রদানের কথা ঘোষণা করল কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রক। যার ফলে বর্তমানে ঘরে ব্যবহৃত এসি’র তুলনায় পাঁচ গুণ কম খারাপ প্রভাব পড়বে পরিবেশের উপর।
বিশদ

অলোক ভার্মার বিরুদ্ধে সিভিসি’র তদন্ত রিপোর্ট পেশে বিলম্বের দরুণ সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ নভেম্বর: অলোক ভার্মার বিরুদ্ধে দু’কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ সংক্রান্ত তদন্তে সিভিসি কী পেল, তা নিয়ে রিপোর্ট জমা দিতে দেরি করায় সুপ্রিম কোর্টের ভৎর্সনার মুখে পড়ল মোদি সরকার। ‘আপনাদের জন্য গতকাল রবিবার ছুটির দিনেও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি খোলা ছিল। কিন্তু তা সত্ত্বেও কেন রিপোর্ট জমা দেননি?’
বিশদ

অযোধ্যা মামলার দ্রুত শুনানির আবেদন ফের খারিজ করল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ নভেম্বর: রাম জন্মভূমি মামলার দ্রুত শুনানির আবেদন ফের খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। কোন বেঞ্চ এবং ঠিক কবে রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলা শোনা হবে, তা আগামী জানুয়ারি মাসে ঠিক হবে বলে আগেই জানিয়েছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।
বিশদ

এনডিএ জোট ছাড়ার জল্পনা উস্কে শারদ যাদবের সঙ্গে কথা কুশওয়ার

নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): বিহারে এনডিএ জোট ছেড়ে বেরিয়ে আসার সম্ভাবনা আরও উস্কে দিলেন আরএসএলপি সভাপতি উপেন্দ্র কুশওয়া। সোমবারই নীতীশ কুমারের দল ছেড়ে আলাদা মোর্চা তৈরি করা যাদব নেতা শারদ যাদবের সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় মন্ত্রী কুশওয়া। ট্যুইটারে অবশ্য এই সাক্ষাৎকে তিনি সৌজন্য সাক্ষাৎকার বলেছেন।
বিশদ

‘মদ্যপ’ বিমান চালকের লাইসেন্স ৩ বছরের জন্য বাতিল করল ডিজিসিএ

নয়াদিল্লি, ১২ নভেম্বর (পিটিআই): এয়ার ইন্ডিয়ার ডিরেক্টর অব অপারেশনস অরবিন্দ কাঠপালিয়ার বিমান চালানোর লাইসেন্স ফের বাতিল করল ডিজিসিএ। এনিয়ে দ্বিতীয়বার লাইসেন্স বাতিল করা হল ওই বিমানচালকের। অ্যালকোহল-টেস্টে পাশ করতে না পারার কারণে গত রবিবার তাঁকে বিমান চালাতে দেওয়া হয়নি।
বিশদ

মুখবন্ধ খামেই রাফালের দাম শীর্ষ আদালতকে জানাল কেন্দ্র

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১২ নভেম্বর: বিরোধী এবং সুপ্রিম কোর্টের জোড়া চাপের কাছে রাফাল যুদ্ধবিমান ইস্যুতে কিছুটা পিছু হটল মোদি সরকার। সোমবার শীর্ষ আদালতের কাছে রাফাল কেনার প্রক্রিয়া নিয়ে রিপোর্ট জমা দেওয়ার পাশাপাশি মুখবন্ধ খামে ৩৬টি যুদ্ধবিমানের দামও জানাল কেন্দ্রীয় সরকার। একইসঙ্গে তারা জানাল, রাফাল যুদ্ধবিমান কেনার চুক্তিতে কোনও অনিয়ম হয়নি।
বিশদ

Pages: 12345

Loading...
Loading...
একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কোনা এক্সপ্রেসওয়েতে নবান্ন থেকে ৬ নম্বর জাতীয় সড়কের ক্রসিং পর্যন্ত সার্ভিস রোড তৈরি করবে রাজ্য পরিবহণ দপ্তর। এই নিয়ে হাওড়া পুরসভার মেয়রের সঙ্গে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর একপ্রস্থ আলোচনা হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নামজাদা শিক্ষকদের ক্লাস এবার অনলাইনে ‘লাইভ’ করতে চলেছে ডেন্টাল কাউন্সিল অব ইন্ডিয়া (ডিসিআই)। শুধু সেই ক্লাস করতে পারাই নয়, তাতে অংশ নিয়ে সরাসরি প্রশ্নও করতে পারবেন দেশের ৩১৩টি ডেন্টাল কলেজের ছাত্রছাত্রীরা। ...

সংবাদদাতা, মালদহ: অপহরণের পর তিন দিন কেটে গেলেও পুরাতন মালদহের বালিয়া নবাবগঞ্জের অপহৃত ব্যবসায়ী অজয় দত্তকে উদ্ধার করতে পারেনি পুলিস। অপহৃতের পরিবারে কাছে মুক্তিপণ চেয়ে কোনও ফোন আসেনি বলে পরিবার সূত্রে জানা গিয়েছে। ...

বিএনএ, বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জলপাইগুড়ি সফরকালে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার দৈনিক রিপোর্ট পাঠানোর নিয়ম চালু করল ডব্লুবিএসইডিসিএল। প্রতিদিন বিদ্যুৎ বণ্টন সংস্থার রিজিওনাল ম্যানেজারদের এনিয়ে রিপোর্ট দিতে হবে সংস্থার চেয়ারম্যান কাম এমডি রাজেশ পাণ্ডের ওএসডি এবং চিফ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সন্তানের বিদ্যাশিক্ষায় নজর দেওয়া প্রয়োজন। অতিরিক্ত পরিশ্রমে শরীরে অবনতি। নানাভাবে অর্থ অপচয়। কর্মপরিবর্তনের সম্ভাবনা বৃদ্ধি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম
১৮৫০- স্কটিশ সাহিত্যিক রবার্ট লুই স্টিভেনসনের জন্ম
১৮৯৯- পাকিস্তানের শেষ গভর্নর জেনারেল তথা প্রথম প্রেসিডেন্ট ইসকান্দার আলি মির্জার জন্ম
১৯৪২- রাজনীতিবিদ আম্বিকা সোনির জন্ম
১৯৪৫- রাজনীতিবিদ প্রিয়রঞ্জন দাশমুন্সির জন্ম
১৯৪৭- প্রথম যথোপযুক্ত অ্যাসল্ট রাইফেল এ কে ৪৭-এর আধুনিকীকরণের কাজ সম্পন্ন করল সোভিয়েত ইউনিয়ন
১৯৪৮- বাংলাদেশের লেখক তথা পরিচালক হুমায়ুন আহমেদের জন্ম
১৯৬৭- অভিনেত্রী জুহি চাওলার জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৯ টাকা ৭৩.৯০ টাকা
পাউন্ড ৯২.৪০ টাকা ৯৫.৭০ টাকা
ইউরো ৮০.৮৫ টাকা ৮৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৮৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,২০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৬৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, ষষ্ঠী ৫৬/১৭ রাত্রি ঘ ৪/২২। নক্ষত্র- উত্তরাষাঢ়া ৫৯/২৩ শেষ রাত্রি ঘ ৫/৩৭, সূ উ ৫/৫১/৪১, অ ৪/৫০/৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ১০/৫৯ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩২ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৫/০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/২৮ গতে ৮/৬ মধ্যে।
২৬ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ঘ ১২/৫২/৩৯। উত্তরাষাঢ়ানক্ষত্র রাত্রিশেষ ঘ ৫/৮/৪৩। সূ উ ৫/৫১/৪৯, অ ৪/৪৯/৩৩, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৫/৪০ মধ্যে ও ঘ ৯/১৯/৩১ থেকে ঘ ১০/৫৮/৪৫ মধ্যে এবং রাত্রি ৭/২৫/৫৯ থেকে ঘ ৮/১৮/৮ মধ্যে ও ৯/১০/১৭ থেকে ঘ ১১/৪৬/৪৪ মধ্যে ও ঘ ১/৩২/২ থেকে ঘ ৩/১৫/২০ মধ্যে ও ঘ ৪/৫৯/৩৮ থেকে ঘ ৫/৫২/৩১ মধ্যে। বারবেলা ২/৫/১৫ থেকে ৩/২৭/৩৬ মধ্যে, কালবেলা ৭/১৩/২৯ থেকে ঘ ৮/৩৫/৫০ মধ্যে, কালরাত্রি ৯/৪২/৫৪ থেকে ঘ ১১/২০/৩৩ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের সুকমায় মাওবাদী সন্দেহে ২ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ 

12:17:00 PM

সাঁইথিয়ায় তৃণমূল ব্লক সভাপতি সাবের আলির বাড়িতে হামলা 
সাঁইথিয়ার তৃণমূল ব্লক সভাপতি সাবের আলির বাড়িতে হামলার অভিযোগ বিজেপির ...বিশদ

11:49:00 AM

পূর্ব মেদিনীপুরে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যু
পূর্ব মেদিনীপুরের পানশিলাইয়ের ৬ নম্বর জাতীয় সড়ক দুর্ঘটনায় এক যুবকের ...বিশদ

11:43:00 AM

জালিয়াতি, শ্লীলতাহানির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল বিধাননগর দক্ষিণ থানা

10:46:00 AM

শহরে ট্রাফিকের হাল
আজ,মঙ্গলবার সকালে শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। ট্রাফিকের ...বিশদ

10:13:11 AM

খড়্গপুরে ট্রেনের ছাদে ওঠায় বিদ্যুৎস্পৃষ্ট যুবক
 

আজ সকালে খড়্গপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা তিরুবনন্তপূরম এক্সপ্রেসের ছাদে উঠে ...বিশদ

10:07:00 AM

Loading...