দেশ
 
 

বেঙ্গালুরুতে চলছে সেনা দক্ষতা প্রদর্শন। রবিবার তোলা পিটিআইয়ের ছবি।

বিভিন্ন বোর্ডের পরীক্ষায় নম্বরে সামঞ্জস্য আনতে চায় কেন্দ্র: সত্যপাল সিং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন রাজ্যে বোর্ডের পরীক্ষায় যাতে নম্বরে সামঞ্জস্য থাকে, তার জন্য রাজ্যগুলিকে সিবিএসই-র সঙ্গে আলোচনায় বসতে বলা হয়েছে। ছোট প্রশ্ন কেমন হবে, বড় প্রশ্নে কত নম্বর থাকবে, এগুলি আলোচনার মাধ্যমে ঠিক করতে হবে। উচ্চশিক্ষার দায়িত্বে থাকলেও স্কুলশিক্ষা প্রসঙ্গে একরাশ উদ্বেগ নিয়ে বৃহস্পতিবার এ কথা জানিয়ে গেলেন মানবসম্পদ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী সত্যপাল সিং। একটি বণিকসভার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। যে মূল উদ্বেগের জায়গাটি তিনি চিহ্নিত করেছেন, সেটি হল, অনেক সময়েই দেখা যাচ্ছে, সাহিত্যের বিষয়গুলিতেও কোনও পরীক্ষার্থী ফুল মার্কস পেয়ে যাচ্ছে। সেটা সিবিএসই-র ক্ষেত্রে যেমন ঠিক, তেমনই বেশ কিছু রাজ্যেও এমন ঘটছে। আবার কোনও রাজ্যে হয়তো সর্বোচ্চ নম্বর উঠছে ৮৫ শতাংশ। এর ফলে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়গুলিতে ভর্তি হতে গিয়ে কোনও ছাত্র বাড়তি সুবিধা পাচ্ছে, কোনও ক্ষেত্রে যোগ্যরা কম নম্বরের জন্য মার খাচ্ছে।
উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলিতে ভর্তি হতে আসা দেশের বিভিন্ন প্রান্তের ছাত্রছাত্রীদের ক্ষেত্রে এরকম সমস্যা দেখা যায়। তাই ভর্তির সময় নম্বর যাচাইয়েও অভিন্ন পদ্ধতির প্রয়োজন রয়েছে। প্রসঙ্গত, সিবিএসই-তে গ্রেস নম্বর দেওয়ার বিষয়টি আগেই নিষিদ্ধ করা হয়েছে। আইসিএসই বোর্ডের সঙ্গে পাল্লা দিতে গিয়েই সিবিএসই এটা করে থাকে বলে মত শিক্ষক মহলের একাংশের। নম্বরের দৌড়ে সর্বভারতীয় বোর্ডগুলির সঙ্গে পাল্লা দিতে গিয়ে মধ্যশিক্ষা পর্ষদ, উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদও মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রচুর ছোট প্রশ্ন রাখতে শুরু করেছে। কারণ, এ রাজ্যে স্কুলস্তরের সর্বোচ্চ পরীক্ষাগুলিতে কখনওই ঢালাও নম্বর দেওয়ার সংস্কৃতি ছিল না। কিন্তু এ জন্য রাজ্যের পড়ুয়ারা সর্বভারতীয় প্রতিযোগিতায় পিছিয়ে পড়ত। সেই পরিস্থিতি পরিবর্তনের জন্যই মুখ্যমন্ত্রী এ ব্যাপারে বোর্ডগুলিকে উদ্যোগী হওয়ার নির্দেশ দিয়েছিলেন। সত্যপালের বক্তব্য, ঢালাও নম্বর নয়, শিক্ষার উৎকর্ষ পরিমাপের একক হোক গুণগত মান। পাশ-ফেল প্রথা তুলে দেওয়ার সমালোচনা করে তিনি বলেন, কংগ্রেসের সময় এটা হয়েছিল। এর ফলে সামান্য জ্ঞান না থাকা সত্ত্বেও অনেকে অষ্টম শ্রেণী পর্যন্ত উঠে যাচ্ছিল। আমরা এটা বন্ধ করার পক্ষে।
মন্ত্রী বলেন, স্কুল এবং উচ্চশিক্ষা, দু’টিই সহজলভ্য করতে হবে। মানুষ যখন স্রেফ মানের জন্যই বেসরকারি স্কুলের পরিবর্তে সরকারি স্কুলে ছেলেমেয়েদের ভর্তি করার দিকে ঝুঁকবে, তখনই প্রকৃত উন্নয়ন হচ্ছে বলে দাবি করা যায়। কিন্তু এখনও পর্যন্ত বেসরকারি স্কুলশিক্ষা বেশ দামি। আর সরকারি স্কুলে প্রচুর অর্থ অনুদান দেওয়া সত্ত্বেও ‘আউটপুট’ আশাব্যঞ্জক নয়। উচ্চশিক্ষায় অংশগ্রহণ বাড়ানোর পক্ষেও তিনি জোরদার সওয়াল করেছেন। পাশাপাশি বলেন, ইঞ্জিনিয়ারিং পাঠ্যক্রমে আগে চতুর্থ বর্ষে ইন্টার্নশিপ ছিল। এখন প্রতিটি বর্ষে ন্যূনতম এক মাস করে আবশ্যিকভাবে ইন্টার্নশিপ করতে হবে। রাজ্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাকাউট)-এর উপাচার্য সৈকত মৈত্র এ প্রসঙ্গে বলেন, এআইসিটিই-র গাইডলাইনে ২০১৮ শিক্ষাবর্ষ থেকে এই ইন্টার্নশিপের কথা ইতিমধ্যেই বলা হয়েছে। আমরা সেটার পরিবর্ধন বা পরিমার্জন করে নির্দেশিকা আগেই দিয়ে দিয়েছি। ইন্টার্নশিপ বা প্রশিক্ষণের পদ্ধতির এখন পরিবর্তন হয়েছে। আগের মতো কারখানায় গিয়ে মেশিন চালানো শিখতে হয় না। অধিকাংশই সফটওয়্যারের প্রশিক্ষণ। ইলেকট্রনিক্স বা ওই জাতীয় কিছু বিষয়ে অবশ্য হার্ডওয়্যারের প্রশিক্ষণের ব্যাপার রয়েছে। এআইসিটিই-র কেন্দ্রগুলিও অনেক সাহায্য করছে। এছাড়া, ফ্যাক্টরি ভিজিটের মতো চিরাচরিত বিষয়গুলি তো রয়েছেই।
07th  December, 2018
চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর পেল কেরল, দেশের মধ্যে প্রথম

কান্নুর, ৯ ডিসেম্বর (পিটিআই): তিনটি আন্তর্জাতিক বিমানবন্দর আগেই ছিল। রবিবার খুলে গেল আরও একটি আন্তর্জাতিক বিমানবন্দর। ফলে বিদেশযাত্রা আরও মসৃণ হল কেরলবাসীর। এদিন সকালে ঝাঁ চকচকে কান্নুর আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধন করলেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণমন্ত্রী সুরেশ প্রভু।
বিশদ

আজ জোট বৈঠক, মায়ার উপস্থিতি নিয়ে ধন্দ
দিল্লিতে মমতা, সোনিয়া-রাহুলের সঙ্গে
মোদি হটানো নিয়ে কথা হল স্ট্যালিনের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৯ ডিসেম্বর: মোদি-বিরোধী জোট মজবুত করতেই হবে। আজ, সোমবার বিজেপি-বিরোধী জোট বৈঠকের আগেই র঩বিবার এই মর্মে মোদি হটানোর আলোচনা শুরু করে দিলেন রাহুল গান্ধী। ১০ জনপথে এদিন সকালে চেন্নাই থেকে উড়ে আসেন ডিএমকে সুপ্রিমো এম কে স্ট্যালিন।
বিশদ

মুম্বইয়ে হীরে ব্যবসায়ী খুনে জালে বাঙালি অভিনেত্রী

মুম্বই, ৯ ডিসেম্বর: মুম্বইয়ের হীরে ব্যবসায়ী রাজেশ্বর উদানির (৫৭) খুনের মামলায় টেলিভিশনের জনপ্রিয় বাঙালি অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্যকে আটক করা হয়েছে। দীর্ঘ সময় ধরে তাঁকে জেরা করছে মুম্বই পুলিস। হিন্দি সিরিয়াল ‘সাথ নিভানা সাথিয়া’-তে ‘গোপী বউ’-এর ভূমিকায় অভিনয় করছেন অসমের বাসিন্দা দেবলীনা। এই খুনের ঘটনায় শনিবারই শচীন পাওয়ার এবং দীনেশ পাওয়ারকে গ্রেপ্তার করেছে পুলিস। 
বিশদ

মনে করছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা
মহাসাগরীয় অঞ্চলে বাড়ছে চীনের গতিবিধি, ভারতকে শক্তিশালী করবে সি গার্ডিয়ান ড্রোন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েক বছরে ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চীনের গতিবিধি বেড়েছে। লাগাতার ডুবোজাহাজ পাঠিয়ে চলেছে বেজিং। থাকছে পরমাণু শক্তি চালিত ডুবোজাহাজও। মাঝেমধ্যেই কলম্বো এবং করাচি হয়ে ভারতীয় জলসীমার কাছাকাছি এসে পড়ে সেগুলি।
বিশদ

Loading...
উত্তরাখণ্ডে কেদারনাথ-এর মুক্তি আটকে যাওয়ায় হতাশ অভিনেত্রী সারা আলি খান

মুম্বই, ৯ ডিসেম্বর (পিটিআই): উত্তরাখণ্ডে ‘কেদারনাথ’ ছবিটির মুক্তি আটকে যাওয়ায় চরম হতাশ হয়েছেন অভিনেত্রী সারা আলি খান। সেফ আলি খানের কন্যা জানিয়েছেন, ‘বিভাজন নয়, মানুষকে একসুতোয় বাঁধার’ ভাবনা থেকেই ছবিটি তৈরি করা হয়েছে। ছবির সিংহভাগ দৃশ্য উত্তরাখণ্ডে শ্যুট করা হয়েছে।
বিশদ

মিজোরামের বিদ্রোহে উস্কানি দিয়েছিল চীন ও পাকিস্তান, আত্মজীবনীতে লিখেছেন জোরামথাঙ্গা

 আইজল, ৯ ডিসেম্বর (পিটিআই): মিজোরামের বিদ্রোহে উস্কানি ছিল পাকিস্তান ও চীনের। আত্মজীবনী ‘মিলারি’তে এমনই তথ্য দিয়েছেন মিজো ন্যাশনাল ফ্রন্টের সভাপতি তথা মিজোরামের প্রাক্তন মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা। মিজো ভাষায় বইটি লেখা সম্পূর্ণ হয়ে গিয়েছে। বিধানসভা ভোটের ফল প্রকাশের পরেই বইটি প্রকাশিত হবে।
বিশদ

Loading...
প্রধানমন্ত্রী পদে মমতাকে এগিয়ে রাখলেন যশবন্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাম নিলেন না বটে, তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর প্রধানমন্ত্রীর পদে বাংলার মুখ্যমন্ত্রীকেই এগিয়ে রাখছেন প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা। রবিবার তৃণমূলের সোশ্যাল মিডিয়া সেল আয়োজিত আইডিয়া অফ বেঙ্গল শীর্ষক আলোচনায় অংশ নিতে শহরে এসেছিলেন এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।
বিশদ

বইয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
টিসিএসের তৈরি ‘প্যান সিস্টেম’ সেদিন চরণ সিং বাতিল না করলে ভারত বহু দেশকে ছাপিয়ে যেত

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): আটের দশকেই আজকের মতো কম্পিউটারচালিত করপ্রদানের পদ্ধতি তৈরি করেছিল টাটা গোষ্ঠীর তথ্যপ্রযুক্তি সংস্থা টিসিএস। কিন্তু, তৎকালীন অর্থমন্ত্রী চরণ সিং তা বাতিল করে দিয়েছিলেন। তা না হলে সম্পূর্ণরূপে কম্পিউটারচালিত করদান পদ্ধতিতে বিশ্বের বহু দেশকে ছাপিয়ে যেত পারত ভারত।
বিশদ

 গ্রন্থাগারে গান্ধী সম্পর্কিত বই রাখার পরামর্শ ইউজিসি’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলেজ-বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে গান্ধী সম্পর্কিত সাহিত্যের বই রাখার পরামর্শ দিল ইউজিসি। এক বিজ্ঞপ্তি দিয়ে তারা জানিয়েছে, গান্ধীজির উপর নানা কাজ হয়েছে। প্রকাশিত হয়েছে বিভিন্ন বইও। নতুন প্রজন্ম যাতে সেই সব ব্যাপারে জানতে পারে, তার জন্য এই ধরনের বই গ্রন্থাগারে রাখতে হবে।
বিশদ

কোচগুলিতে জলের অভাব মেটাতে নয়া পরিকাঠামো আনছে রেলমন্ত্রক

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): চলন্ত ট্রেনের শৌচালয়ে ঢুকে দেখলেন জল নেই। অথবা রাতভর সফর করে ভোরে মুখ ধুতে বেসিনের কল খুলে দেখলেন এক-দু’ ফোঁটার পর আর জল পড়ছে না। এতদিন ভারতীয় রেলের এটাই ছিল চেনা ছবি। ভাবমূর্তি ফেরাতে এবার তা বদলাতে চাইছে রেল কর্তৃপক্ষ।
বিশদ

নেবুলাইজার, গ্লুকোমিটার, ডিজিটাল থার্মোমিটার, প্রেশার মাপার যন্ত্র
গুণমান বজায় রাখতে চার চিকিৎসা সহায়ক যন্ত্রকে আইনে বাঁধছে কেন্দ্র

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): নেবুলাইজার, রক্তচাপ মাপার যন্ত্র, ডিজিটাল থার্মোমিটার এবং সুগার মাপার যন্ত্র গ্লুকোমিটার এখন ঘরে-ঘরে দেখতে পাওয়া যায়। একাধিক কোম্পানির তৈরি করা এইসব যন্ত্রের উপর ক্রমশ নির্ভরশীল হয়ে উঠছে মানুষ। চটজলদি ফল পেতে মানুষ এখন আর প্যাথ ল্যাবের দ্বারস্থ হন না।
বিশদ

সোনিয়াকে জন্মদিনে শুভেচ্ছা মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোনিয়া গান্ধীর ৭২তম জন্মদিনে ট্যুইট করে শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সোনিয়ার সুস্থ জীবন ও দীর্ঘায়ু কামনা করেন। ১৯৪৬ সালের ৯ ডিসেম্বর ইতালির লুসিয়ানাতে জন্মগ্রহণ করেন সোনিয়া গান্ধী।
বিশদ

বুলন্দশহরকাণ্ড: সিটের হাতে ধৃত সন্দেহভাজন হামলাকারী
সরিয়ে দেওয়া হল অতিরিক্ত এসপিকে

লখনউ, ৯ ডিসেম্বর (পিটিআই): গোহত্যাকে কেন্দ্র করে বুলন্দশহরে হিংসার ঘটনায় প্রাণ হারান এক পুলিস ইন্সপেক্টর সহ দু’জন। এই ঘটনার তদন্তে নেমে শনিবার রাতে সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (সিট)। পাশাপাশি, হামলার ছ’দিন পর এক পুলিস আধিকারিককেও সরিয়ে দিল উত্তরপ্রদেশ সরকার।
বিশদ

কর্তারপুর করিডরের পিছনে আইএসআইয়ের বৃহত্তর ষড়যন্ত্র রয়েছে: অমরিন্দর

 চণ্ডীগড়, ৯ ডিসেম্বর (পিটিআই): ভারতীয় শিখদের জন্য ভিসাহীন কর্তারপুর করিডর খুলে দেওয়ার পিছনে আইএসআইয়ের ‘বড় গেমপ্ল্যান’ রয়েছে বলেই সোমবার মন্তব্য করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী রবিবার ডার্বির আগে বড় ধাক্কা ইস্ট বেঙ্গল শিবিরে। মেক্সিকান স্ট্রাইকার এনরিকে এসকুইডার পাঁজরে গুরুতর চোট লেগেছে। মোহন বাগানের বিরুদ্ধে তাঁর না ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শীতে বেড়াতে যেতে যাঁরা রেলের টিকিটের জন্য হাপিত্যেশ করে বসেছিলেন, তাঁদের জন্য এবার খুশির খবর শোনাল দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, শালিমার-জয়পুর, সাঁতরাগাছি-চেন্নাই এবং সাঁতরাগাছি-হাপা রুটে বিভিন্ন দিনে মোট ন’জোড়া বিশেষ ট্রেন চালানো হবে।  ...

বিএনএ, চুঁচুড়া: পুজোর পর থেকে সেভাবে বৃষ্টি না হওয়ায় এবার ধানের ফলন ব্যাপক মার খেয়েছে। তাই খরচ কমাতে বহু কৃষক আদি প্রথা ছেড়ে যন্ত্রের মাধ্যমে ধান কেটেছেন। কিন্তু হুগলি জেলার কৃষকদের একটা বড় অংশ আমন ধান তোলার পর সেই জমিতে ...

প্যারিস, ৯ ডিসেম্বর (এএফপি): জ্বালানি তেলের উপর অতিরিক্ত কর প্রত্যাহার করেছেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ। কিন্তু তারপরও রাজধানী প্যারিস সহ উত্তাল গোটা ফ্রান্স। রবিবার ‘ইয়েলো ভেস্ট’ ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। কর্মপ্রার্থীদের শুভ যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭৫ টাকা ৭১.৪৪ টাকা
পাউন্ড ৮৮.৫৮ টাকা ৯১.৮০ টাকা
ইউরো ৭৮.৮২ টাকা ৮১.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
08th  December, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
09th  December, 2018

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, তৃতীয়া ২৯/১১ দিবা ঘ ৫/৫০। নক্ষত্র- পূর্বাষাঢ়া ১১/৮ দিবা ঘ ১০/৩৭, সূ উ ৬/৯/৩৯, অ ৪/৪৮/৪৭, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/০ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ১১/৩ মধ্যে পুনঃ ২/৩৭ গতে ৩/৩০ মধ্যে। বারবেলা ঘ ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ঘ ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে।
২৩ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, তৃতীয়া অপঃ ৪/১৩/৩৫। পূর্বাষাঢ়ানক্ষত্র ৯/৫৯/২৮। সূ উ ৬/৯/৪৮, অ ৪/৪৮/৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৪/৫৪ মধ্যে ও ঘ ৯/০/০ থেকে ঘ ১১/৯/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৮/২৪ থেকে ঘ ১১/২/১২ মধ্যে ও ২/৩৬/০ থেকে ৩/২৯/২৭ মধ্যে। বারবেলা ২/৮/২৯ থেকে ৩/২৮/১৬ মধ্যে, কালবেলা ৭/২৯/৩৫ থেকে ঘ ৮/৪৯/২২ মধ্যে, কালরাত্রি ৯/৪৮/৪২ থেকে ঘ ১১/২৮/৫৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণে সায় দিল ব্রিটিশ আদালত

06:00:00 PM

রামরাজাতলায় বেলাইন ট্রেন, ভাঙল ওভারহেড পোস্ট 

05:42:47 PM

পদত্যাগ করলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল 
আজ, আরবিআইয়ের গভর্নর পদ থেকে ইস্তফা দিলেন উর্জিত প্যাটেল। ব্যক্তিগত ...বিশদ

05:27:00 PM

৫ দিনের মায়ানমার সফরে রওনা দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ 

04:49:00 PM

৭১৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:48 PM

সবংয়ে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, পলাতক অভিযুক্ত 

02:36:07 PM

Loading...
Loading...