দেশ
 
 

বেঙ্গালুরুতে চলছে সেনা দক্ষতা প্রদর্শন। রবিবার তোলা পিটিআইয়ের ছবি।

‘কী এমন হল যে ছুটিতে পাঠানোর আগে আলোচনাই করা গেল না!’
অলোক ভার্মার করা মামলায় সিভিসি ও কেন্দ্রকে প্রশ্ন সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৬ ডিসেম্বর ও পিটিআই: সিবিআই ডিরেক্টর অলোক ভার্মার করা মামলায় বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে একাধিক প্রশ্নের মুখে পড়তে হল সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশনকে (সিভিসি)। একইসঙ্গে শুনানি চলাকালীন শীর্ষ আদালতে একাধিকবার উঠে এল অলোক ভার্মাকে ছুটিতে পাঠানো নিয়ে কেন্দ্রের ‘অবাঞ্ছিত হস্তক্ষেপ’-এর কথাও।
ভিজিল্যান্স কমিশনের রিপোর্টের ভিত্তিতে অলোক ভার্মাকে পদ থেকে সরিয়ে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। ওই সিদ্ধান্তেরই বিরোধিতা করে সর্বোচ্চ আদালতে মামলা করেন ভার্মা। সেই মামলারই শুনানি ছিল এদিন। সেখানেই সুপ্রিম কোর্ট সিভিসিকে সরাসরি প্রশ্ন করে, ‘ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়ার আগে কেন উচ্চক্ষমতাসম্পন্ন কমিটির সঙ্গে কোনও আলোচনা করলেন না? যে কমিটি সিবিআই ডিরেক্টর নির্বাচনের প্রস্তাব করে।’ প্রধান বিচারপতির মন্তব্য, ‘কী এমন জরুরি দরকার পড়ল যে রাতারাতি অলোক ভার্মাকে অধিকারচ্যুত করতে হল? রাতারাতি সিদ্ধান্ত না নিলে কি সিবিআইয়ের মতো সংস্থা টুকরো টুকরো হয়ে ভেঙে পড়ত?’
সিভিসির তরফে সওয়াল করতে উঠে সলিসিটর জেনারেল তুষার মেহেতা শীর্ষ আদালতের রায় ও আইনের উল্লেখ করে জানান, ‘(সিবিআইয়ের উপর) কমিশনের অভিভাবকত্বের আওতায় কিছু আশ্চর্যজনক এবং অসাধারণ পরিস্থিতি তৈরি হয়েই থাকে। আর এই অসাধারণ পরিস্থিতির জন্য অসাধারণ প্রতিকার প্রয়োজন।’
এরপরই সলিসেটর জেনারেলের উদ্দেশে দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন, ‘সমস্যাটা যে এখনই হয়েছে তা নয়। গত জুলাই মাস থেকে অভিযোগ আনার পর থেকেই সমস্যা চলছে। কিছুদিন পরেই তো অলোক ভার্মার অবসর নেওয়ার কথা। ফলে এতদিন যখন সহ্য করলেন তখন কী এমন প্রয়োজন পড়ল যে রাতারাতি অধিকারচ্যুত করতে হল তাঁকে?’ উত্তরে সলিসেটর জেনারেল বলেন, ‘অন্যান্য মামলার তদন্ত না করে সিবিআই কর্তারা একে অপরের বিরুদ্ধেই তদন্ত করতে শুরু করেছিলেন। সিভিসিকে দেওয়া ক্ষমতা অনুযায়ী, এইধরনের বিষয়ে তদন্ত করাটা তাদের কর্তব্যের মধ্যে পড়ে। সিভিসি যদি তা না করে, তাহলে রাষ্ট্রপতির কাছে জবাবদিহি করতে হয়।’
দায়িত্ব থেকে আপাতত রেহাই দিয়ে অনির্দিষ্টকালের জন্য অলোক ভার্মাকে ছুটিতে পাঠিয়ে মোদি সরকার ঠিক করেছে কি না, তা নিয়ে এর আগে কয়েকদিন তো বটেই, আজও দীর্ঘ শুনানি চলে। লোকসভার বিরোধী দলনেতা তথা পদাধিকারবলে সিবিআই ডিরেক্টর নির্বাচনের অন্যতম সদস্য মল্লিকার্জুন খাড়গের হয়ে কপিল সিবালের সওয়াল, ‘সরকারের যখন সরাসরি সিবিআইয়ের ডিরেক্টর নির্বাচনের অধিকার নেই, তখন তাঁকে বরখাস্ত করারও ক্ষমতা নেই। তাই সরকারের হয়ে সিভিসি যা করেছে, তা অবৈধ।’ যদিও এই অভিযোগ উড়িয়ে তুষার মেহতার দাবি, ‘সিভিসি যা করেছে, তা সঠিক। তাছাড়া সিবিআইয়ের ডিরেক্টর অলোক ভার্মাকে বরখাস্ত করা হয়নি। স্রেফ ছুটিতে পাঠানো হয়েছে।’ পাল্টা চেপে ধরে সিবাল বলেন, ‘ছুটিতে পাঠানো নয়। বলুন ক্ষমতাচ্যুত করা হয়েছে। তাঁর জায়গায় নতুন একজনকে বসানোও হয়েছে। কোন অধিকারে?’ মামলায় অন্যতম আবেদনকারী ‘কমন কজ’-এর হয়ে আইনজীবী দ্যুষ্মন্ত দাভেও সরকার পক্ষকে চেপে ধরে এজলাসে বলেন, ‘সিবিআই ডিরেক্টর কে হবেন, তা ঠিক করতে নির্দিষ্ট একটি কমিটি আছে। সেই কমিটিই সরকারকে প্রস্তাব করে। সরকার নিয়োগ করে। তাই নিয়োগ করার ক্ষমতা দেওয়া হলেও ক্ষমতাচ্যুত করার অধিকার দেওয়া হয়নি।’
উভয়পক্ষের সওয়াল জবাব শুনে গোটা বিষয়ে সরকারকে ‘ন্যায্য’ অবস্থান নিতে নির্দেশ দেওয়ার পাশাপাশি সিলেকশন কমিটির সঙ্গে আলোচনা না করার কারণ দর্শানোরও নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের এই নির্দেশে সরকার অস্বস্তিতে পড়ল। তবে মামলায় আজ রায় দেয়নি আদালত।
07th  December, 2018
চতুর্থ আন্তর্জাতিক বিমানবন্দর পেল কেরল, দেশের মধ্যে প্রথম

কান্নুর, ৯ ডিসেম্বর (পিটিআই): তিনটি আন্তর্জাতিক বিমানবন্দর আগেই ছিল। রবিবার খুলে গেল আরও একটি আন্তর্জাতিক বিমানবন্দর। ফলে বিদেশযাত্রা আরও মসৃণ হল কেরলবাসীর। এদিন সকালে ঝাঁ চকচকে কান্নুর আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্বোধন করলেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণমন্ত্রী সুরেশ প্রভু।
বিশদ

আজ জোট বৈঠক, মায়ার উপস্থিতি নিয়ে ধন্দ
দিল্লিতে মমতা, সোনিয়া-রাহুলের সঙ্গে
মোদি হটানো নিয়ে কথা হল স্ট্যালিনের

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৯ ডিসেম্বর: মোদি-বিরোধী জোট মজবুত করতেই হবে। আজ, সোমবার বিজেপি-বিরোধী জোট বৈঠকের আগেই র঩বিবার এই মর্মে মোদি হটানোর আলোচনা শুরু করে দিলেন রাহুল গান্ধী। ১০ জনপথে এদিন সকালে চেন্নাই থেকে উড়ে আসেন ডিএমকে সুপ্রিমো এম কে স্ট্যালিন।
বিশদ

মুম্বইয়ে হীরে ব্যবসায়ী খুনে জালে বাঙালি অভিনেত্রী

মুম্বই, ৯ ডিসেম্বর: মুম্বইয়ের হীরে ব্যবসায়ী রাজেশ্বর উদানির (৫৭) খুনের মামলায় টেলিভিশনের জনপ্রিয় বাঙালি অভিনেত্রী দেবলীনা ভট্টাচার্যকে আটক করা হয়েছে। দীর্ঘ সময় ধরে তাঁকে জেরা করছে মুম্বই পুলিস। হিন্দি সিরিয়াল ‘সাথ নিভানা সাথিয়া’-তে ‘গোপী বউ’-এর ভূমিকায় অভিনয় করছেন অসমের বাসিন্দা দেবলীনা। এই খুনের ঘটনায় শনিবারই শচীন পাওয়ার এবং দীনেশ পাওয়ারকে গ্রেপ্তার করেছে পুলিস। 
বিশদ

মনে করছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা
মহাসাগরীয় অঞ্চলে বাড়ছে চীনের গতিবিধি, ভারতকে শক্তিশালী করবে সি গার্ডিয়ান ড্রোন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েক বছরে ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে চীনের গতিবিধি বেড়েছে। লাগাতার ডুবোজাহাজ পাঠিয়ে চলেছে বেজিং। থাকছে পরমাণু শক্তি চালিত ডুবোজাহাজও। মাঝেমধ্যেই কলম্বো এবং করাচি হয়ে ভারতীয় জলসীমার কাছাকাছি এসে পড়ে সেগুলি।
বিশদ

Loading...
উত্তরাখণ্ডে কেদারনাথ-এর মুক্তি আটকে যাওয়ায় হতাশ অভিনেত্রী সারা আলি খান

মুম্বই, ৯ ডিসেম্বর (পিটিআই): উত্তরাখণ্ডে ‘কেদারনাথ’ ছবিটির মুক্তি আটকে যাওয়ায় চরম হতাশ হয়েছেন অভিনেত্রী সারা আলি খান। সেফ আলি খানের কন্যা জানিয়েছেন, ‘বিভাজন নয়, মানুষকে একসুতোয় বাঁধার’ ভাবনা থেকেই ছবিটি তৈরি করা হয়েছে। ছবির সিংহভাগ দৃশ্য উত্তরাখণ্ডে শ্যুট করা হয়েছে।
বিশদ

মিজোরামের বিদ্রোহে উস্কানি দিয়েছিল চীন ও পাকিস্তান, আত্মজীবনীতে লিখেছেন জোরামথাঙ্গা

 আইজল, ৯ ডিসেম্বর (পিটিআই): মিজোরামের বিদ্রোহে উস্কানি ছিল পাকিস্তান ও চীনের। আত্মজীবনী ‘মিলারি’তে এমনই তথ্য দিয়েছেন মিজো ন্যাশনাল ফ্রন্টের সভাপতি তথা মিজোরামের প্রাক্তন মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা। মিজো ভাষায় বইটি লেখা সম্পূর্ণ হয়ে গিয়েছে। বিধানসভা ভোটের ফল প্রকাশের পরেই বইটি প্রকাশিত হবে।
বিশদ

Loading...
প্রধানমন্ত্রী পদে মমতাকে এগিয়ে রাখলেন যশবন্ত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাম নিলেন না বটে, তবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর প্রধানমন্ত্রীর পদে বাংলার মুখ্যমন্ত্রীকেই এগিয়ে রাখছেন প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা। রবিবার তৃণমূলের সোশ্যাল মিডিয়া সেল আয়োজিত আইডিয়া অফ বেঙ্গল শীর্ষক আলোচনায় অংশ নিতে শহরে এসেছিলেন এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।
বিশদ

বইয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
টিসিএসের তৈরি ‘প্যান সিস্টেম’ সেদিন চরণ সিং বাতিল না করলে ভারত বহু দেশকে ছাপিয়ে যেত

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): আটের দশকেই আজকের মতো কম্পিউটারচালিত করপ্রদানের পদ্ধতি তৈরি করেছিল টাটা গোষ্ঠীর তথ্যপ্রযুক্তি সংস্থা টিসিএস। কিন্তু, তৎকালীন অর্থমন্ত্রী চরণ সিং তা বাতিল করে দিয়েছিলেন। তা না হলে সম্পূর্ণরূপে কম্পিউটারচালিত করদান পদ্ধতিতে বিশ্বের বহু দেশকে ছাপিয়ে যেত পারত ভারত।
বিশদ

 গ্রন্থাগারে গান্ধী সম্পর্কিত বই রাখার পরামর্শ ইউজিসি’র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলেজ-বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে গান্ধী সম্পর্কিত সাহিত্যের বই রাখার পরামর্শ দিল ইউজিসি। এক বিজ্ঞপ্তি দিয়ে তারা জানিয়েছে, গান্ধীজির উপর নানা কাজ হয়েছে। প্রকাশিত হয়েছে বিভিন্ন বইও। নতুন প্রজন্ম যাতে সেই সব ব্যাপারে জানতে পারে, তার জন্য এই ধরনের বই গ্রন্থাগারে রাখতে হবে।
বিশদ

কোচগুলিতে জলের অভাব মেটাতে নয়া পরিকাঠামো আনছে রেলমন্ত্রক

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): চলন্ত ট্রেনের শৌচালয়ে ঢুকে দেখলেন জল নেই। অথবা রাতভর সফর করে ভোরে মুখ ধুতে বেসিনের কল খুলে দেখলেন এক-দু’ ফোঁটার পর আর জল পড়ছে না। এতদিন ভারতীয় রেলের এটাই ছিল চেনা ছবি। ভাবমূর্তি ফেরাতে এবার তা বদলাতে চাইছে রেল কর্তৃপক্ষ।
বিশদ

নেবুলাইজার, গ্লুকোমিটার, ডিজিটাল থার্মোমিটার, প্রেশার মাপার যন্ত্র
গুণমান বজায় রাখতে চার চিকিৎসা সহায়ক যন্ত্রকে আইনে বাঁধছে কেন্দ্র

নয়াদিল্লি, ৯ ডিসেম্বর (পিটিআই): নেবুলাইজার, রক্তচাপ মাপার যন্ত্র, ডিজিটাল থার্মোমিটার এবং সুগার মাপার যন্ত্র গ্লুকোমিটার এখন ঘরে-ঘরে দেখতে পাওয়া যায়। একাধিক কোম্পানির তৈরি করা এইসব যন্ত্রের উপর ক্রমশ নির্ভরশীল হয়ে উঠছে মানুষ। চটজলদি ফল পেতে মানুষ এখন আর প্যাথ ল্যাবের দ্বারস্থ হন না।
বিশদ

সোনিয়াকে জন্মদিনে শুভেচ্ছা মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোনিয়া গান্ধীর ৭২তম জন্মদিনে ট্যুইট করে শুভেচ্ছা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সোনিয়ার সুস্থ জীবন ও দীর্ঘায়ু কামনা করেন। ১৯৪৬ সালের ৯ ডিসেম্বর ইতালির লুসিয়ানাতে জন্মগ্রহণ করেন সোনিয়া গান্ধী।
বিশদ

বুলন্দশহরকাণ্ড: সিটের হাতে ধৃত সন্দেহভাজন হামলাকারী
সরিয়ে দেওয়া হল অতিরিক্ত এসপিকে

লখনউ, ৯ ডিসেম্বর (পিটিআই): গোহত্যাকে কেন্দ্র করে বুলন্দশহরে হিংসার ঘটনায় প্রাণ হারান এক পুলিস ইন্সপেক্টর সহ দু’জন। এই ঘটনার তদন্তে নেমে শনিবার রাতে সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (সিট)। পাশাপাশি, হামলার ছ’দিন পর এক পুলিস আধিকারিককেও সরিয়ে দিল উত্তরপ্রদেশ সরকার।
বিশদ

কর্তারপুর করিডরের পিছনে আইএসআইয়ের বৃহত্তর ষড়যন্ত্র রয়েছে: অমরিন্দর

 চণ্ডীগড়, ৯ ডিসেম্বর (পিটিআই): ভারতীয় শিখদের জন্য ভিসাহীন কর্তারপুর করিডর খুলে দেওয়ার পিছনে আইএসআইয়ের ‘বড় গেমপ্ল্যান’ রয়েছে বলেই সোমবার মন্তব্য করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।
বিশদ

Pages: 12345

Loading...
একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে ফাঁকা আসনের হার ক্রমশ বাড়ছে। গতবারের চেয়ে এবার অন্তত সাত শতাংশ বেশি আসন খালি পড়ে রয়েছে। উচ্চশিক্ষা দপ্তরের কাছে জমা পড়া রিপোর্টে এমনই তথ্য উঠে এসেছে। সরকারি কলেজই শুধু নয়, সরকার পোষিত কলেজগুলিতেও খালি আসনের ...

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর শহরের গিরিময়দান রেলগেটের উপর প্রস্তাবিত উড়ালপুলের সঙ্গে খড়িদা রেলগেটকে যুক্ত করা যায় কিনা, তা এক উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল খতিয়ে দেখলেন।  ...

বিএনএ, চুঁচুড়া: পুজোর পর থেকে সেভাবে বৃষ্টি না হওয়ায় এবার ধানের ফলন ব্যাপক মার খেয়েছে। তাই খরচ কমাতে বহু কৃষক আদি প্রথা ছেড়ে যন্ত্রের মাধ্যমে ধান কেটেছেন। কিন্তু হুগলি জেলার কৃষকদের একটা বড় অংশ আমন ধান তোলার পর সেই জমিতে ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বিজেপি’কে রুখতে ফেডারেল ফ্রন্ট গড়ার লক্ষ্যে ১৯ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ব্রিগেডের জমায়েতে আমন্ত্রণ পেলেও সিপিএম সেই আমন্ত্রণ প্রত্যাখ্যান করবে। রবিবার আলিপুরদুয়ারে দলের জেলা কমিটির বৈঠকে দলের এই অবস্থানের কথা জানান সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।  ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় সাফল্য ও হতাশা দুই-ই বর্তমান। নতুন প্রেমের সম্পর্ক গড়ে উঠবে। কর্মপ্রার্থীদের শুভ যোগ আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭৫ টাকা ৭১.৪৪ টাকা
পাউন্ড ৮৮.৫৮ টাকা ৯১.৮০ টাকা
ইউরো ৭৮.৮২ টাকা ৮১.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
08th  December, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
09th  December, 2018

দিন পঞ্জিকা

২৪ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, তৃতীয়া ২৯/১১ দিবা ঘ ৫/৫০। নক্ষত্র- পূর্বাষাঢ়া ১১/৮ দিবা ঘ ১০/৩৭, সূ উ ৬/৯/৩৯, অ ৪/৪৮/৪৭, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৫ মধ্যে পুনঃ ৯/০ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ১১/৩ মধ্যে পুনঃ ২/৩৭ গতে ৩/৩০ মধ্যে। বারবেলা ঘ ৭/২৭ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/৮ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ঘ ৯/৪৮ গতে ১১/২৮ মধ্যে।
২৩ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার, তৃতীয়া অপঃ ৪/১৩/৩৫। পূর্বাষাঢ়ানক্ষত্র ৯/৫৯/২৮। সূ উ ৬/৯/৪৮, অ ৪/৪৮/৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩৪/৫৪ মধ্যে ও ঘ ৯/০/০ থেকে ঘ ১১/৯/৩৯ মধ্যে এবং রাত্রি ৭/২৮/২৪ থেকে ঘ ১১/২/১২ মধ্যে ও ২/৩৬/০ থেকে ৩/২৯/২৭ মধ্যে। বারবেলা ২/৮/২৯ থেকে ৩/২৮/১৬ মধ্যে, কালবেলা ৭/২৯/৩৫ থেকে ঘ ৮/৪৯/২২ মধ্যে, কালরাত্রি ৯/৪৮/৪২ থেকে ঘ ১১/২৮/৫৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণে সায় দিল ব্রিটিশ আদালত

06:00:00 PM

রামরাজাতলায় বেলাইন ট্রেন, ভাঙল ওভারহেড পোস্ট 

05:42:47 PM

পদত্যাগ করলেন আরবিআই গভর্নর উর্জিত প্যাটেল 
আজ, আরবিআইয়ের গভর্নর পদ থেকে ইস্তফা দিলেন উর্জিত প্যাটেল। ব্যক্তিগত ...বিশদ

05:27:00 PM

৫ দিনের মায়ানমার সফরে রওনা দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ 

04:49:00 PM

৭১৩ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:48 PM

সবংয়ে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, পলাতক অভিযুক্ত 

02:36:07 PM

Loading...
Loading...