Bartaman Patrika
দেশ
 

প্রসব করাতে গিয়ে গর্ভেই ছিঁড়ল সদ্যোজাতর মাথা,
অভিযুক্ত দুই পুরুষ নার্স সহ সরানো হল চিকিৎসককে

রামগড়, ১১ জানুয়ারি: পুরুষ নার্সের দক্ষতার অভাবে রাজস্থানের এক সরকারি হাসপাতালে গায়ে কাঁটা দেওয়ার মতো ঘটনা ঘটল। জানা গিয়েছে, জয়সলমিরের রামগড় স্বাস্থ্যকেন্দ্রে এক মহিলার প্রসব করাতে গিয়ে সদ্যোজাতর মাথা ছিঁড়ে প্রসূতির দেহেই থেকে যায়। এবং সদ্যোজাতর ধড় পুরুষ নার্সের হাতে চলে আসে। অভিযোগ, প্রসব করানোর সময় ওই নার্স এত জোরে শিশুর শরীর ধরে টান দেন যে, তার শরীর থেকে মাথা ছিন্ন হয়ে গর্ভেই থেকে যায়। পরে ওই ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য কাউকে কিছু না বলে তাঁরা মাথাহীন দেহটিকে মর্গে রেখে আসেন। অভিযুক্ত দুই পুরুষ নার্স অমৃতলাল এবং ঝুঝর সিং তারপর ওই মহিলাকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পরিবারকে চাপ দেন। তখন তাঁকে যোধপুরের উমেদ হাসপাতালে স্থানান্তর করা হয়।
আর সেখানে চিকিৎসকরা অস্ত্রোপচার করতে গিয়েই গোটা ঘটনা সামনে চলে আসে। চিকিৎসকরা দেখেন যে সদ্যোজাতর মাথা ওই মহিলার গর্ভে রয়েছে। এই ঘটনার পর মহিলার স্বামী রামগড় হাসপাতালের কর্মীদের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের করেন।
জয়সলমিরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ড. বি এল বাঙ্কার বলেন, ‘রামগড় স্বাস্থ্যকেন্দ্রের দুই পুরুষ নার্স অমৃতলাল এবং ঝুঝর সিংকে সাসপেন্ড করা হয়েছে। এবং চিকিৎসক নিখিল শর্মাকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয়েছে।’ স্বভাবতই স্বাস্থ্য বিভাগের এহেন গাফিলতির খবর সামনে আসায় রাজ্য সরকার নড়েচড়ে বসেছে। রাজ্য প্রশাসনের তরফে এক সপ্তাহের মধ্যে গোটা ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট পেশের জন্য স্বাস্থ্য বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে, যোধপুরের হাসপাতালে চিকিৎসাধীন ওই মহিলার অবস্থা এখন স্থিতিশীল।
12th  January, 2019
 সংবিধান সংশোধন ছাড়া ‘এক রাষ্ট্র, এক নির্বাচন’ সম্ভব নয়: কৃষ্ণমূর্তি

  হায়দরাবাদ, ১৮ জুন (পিটিআই): সংবিধান সংশোধন ছাড়া ‘এক রাষ্ট্র, এক নির্বাচন’ নীতি চালু করা সম্ভব নয়। এই নীতি চালু করতে গেলে নির্বাচিত জনপ্রতিনিধিদের মেয়াদ নির্দিষ্ট করতে হবে। মঙ্গলবার এই মন্তব্য করেন প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার টি এস কৃষ্ণমূর্তি।
বিশদ

জয় শ্রীরামের পাল্টা
জয় হিন্দ, জয় বাংলা

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুন: শপথ থেকেই শুরু হয়ে গেল সাপে-নেউলের লড়াই! লোকসভায় আজ এমপিদের শপথ গ্রহণ অনুষ্ঠান পর্বে বিজেপি-তৃণমূলের স্লোগানযুদ্ধ দেখল গোটা দেশ। সাক্ষী রইল অন্য রাজ্যের এমপিরা। বাংলার বিজেপি এমপিরা শপথ নিতে যাওয়ার আগে পরে ‘জয় শ্রীরাম’ ধ্বনিতে মুখরিত হতেই পাল্টা সরব হল তৃণমূল।
বিশদ

বিহারে শিশুমৃত্যুর সংখ্যা বেড়ে ১০৫
পরিস্থিতি সামাল দিতে বৈঠক
নীতীশের, গেলেন হাসপাতালেও

মুজফ্ফরপুর, ১৮ জুন (পিটিআই): ইতিমধ্যেই এনসেফেলাইটিসে আক্রান্ত হয়ে বিহারে প্রাণ হারিয়েছে ১০৫টি শিশু। পরিস্থিতি বেগতিক হচ্ছে দেখে অবশেষে আসরে নামলেন রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সোমবার সন্ধ্যায় দিল্লি থেকে রাজ্যে ফেরেন তিনি। তারপর দফায় দফায় সরকারি আধিকারিকদের সঙ্গে সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেন নীতীশ।
বিশদ

নতুন সাজে ‘ঐরাবত’ হল ‘গজ’, ওড়িশার হাতে তুলে দিল রাজ্য

 রাহুল দত্ত, কলকাতা: এ রাজ্যের ‘ঐরাবত’ গাড়ির মডেলকে এবার নিজেদের রাজ্যে ব্যবহার করবে ওড়িশাও। মানুষ-হাতি সংঘাত এড়াতে কয়েকবছর আগে রাজ্যে একটি বিশেষ ধরনের গাড়ি তৈরি করা হয়। যে গাড়িটিতে হাতি ধরা বা তাড়ানোর উপযুক্ত সমস্ত সামগ্রী সহ বনকর্মীরা যাতায়াত করতে পারবেন।
বিশদ

হিন্দিতে শপথবাক্য সোনিয়ার,
সাধুবাদ বিজেপি সাংসদদের
স্লোগানে-স্লোগানে মুখর লোকসভা

 নয়াদিল্লি, ১৮ জুন (পিটিআই): লোকসভায় শপথগ্রহণ করলেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। মঙ্গলবার ১৭তম লোকসভার দ্বিতীয় দিনে হিন্দিতে শপথবাক্য পাঠ করেন রায়বেরিলি থেকে জয়ী এই সংসদ সদস্য। মায়ের শপথবাক্য পাঠের সময় বিরোধী বেঞ্চে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
বিশদ

লোকসভায় শপথ ঘিরে
দুই শিবিরের স্লোগানযুদ্ধ

নয়াদিল্লি, ১৮ জুন (পিটিআই): লোকসভায় শপথগ্রহণ করলেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। মঙ্গলবার ১৭তম লোকসভার দ্বিতীয় দিনে হিন্দিতে শপথবাক্য পাঠ করেন রায়বেরিলি থেকে জয়ী এই সংসদ সদস্য। মায়ের শপথবাক্য পাঠের সময় বিরোধী বেঞ্চে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সোনিয়া গান্ধীর শপথবাক্য পাঠের সময়ে মোবাইল ফোনে ছবিও তোলেন তিনি।
বিশদ

কাস্টমস ও এক্সাইজের
১৫ কর্তা বরখাস্ত
শাস্তির কোপে ২৭ জন অফিসারও

নয়াদিল্লি, ১৮ জুন: সরকারি অফিসারদের দুর্নীতি দমনে জোর কদমে নেমে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দ্বিতীয়বার ক্ষমতায় এসে কড়া হাতে তিনি দুর্নীতির রাশ টানতে উদ্যোগী হলেন। তারই ফল হিসেবে কাস্টমস ও কেন্দ্রীয় শুল্ক দপ্তরের ১৫ জন সিনিয়র অফিসারকে বরখাস্ত করল কেন্দ্রীয় সরকার।
বিশদ

 জে পি নাড্ডার সংবর্ধনা সভায় চরম বিশৃঙ্খলা

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুন: বিজেপির জাতীয় কার্যকরী সভাপতি জে পি নাড্ডার সংবর্ধনা সভায় চরম বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হল মঙ্গলবার। আজ নয়াদিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে জে পি নাড্ডার সংবর্ধনা সভার আয়োজন করা হয়েছিল দলের পক্ষ থেকে।
বিশদ

প্রার্থী দিচ্ছে না কংগ্রেসও
লোকসভার স্পিকার হচ্ছেন অমিত শাহ ঘনিষ্ঠ ওম বিড়লা

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ জুন: সবাইকে চমকে দিয়ে লোকসভার স্পিকার হচ্ছেন রাজস্থানের কোটার দু’বারের এমপি অমিত শাহের ঘনিষ্ঠ ওম বিড়লা। আগামীকাল নাম কা ওয়াস্তে স্পিকার নির্বাচন হবে। এমনিতে কংগ্রেস বা অন্য কেউ কোনও প্রার্থী দিচ্ছে না। তাই তাঁর নির্বাচন শুধু সময়ের অপেক্ষা।
বিশদ

বিধানসভা নির্বাচনের আগে জোট গড়ল জম্মু ও কাশ্মীরের দু’টি রাজনৈতিক দল

 ফিরদৌস হাসান  শ্রীনগর, ১৮ জুন: সামনেই বিধানসভা নির্বাচন। এই নির্বাচনকে পাখির চোখ করে প্রাক নির্বাচনী জোট গড়লেন শাহ ফয়জলের জম্মু ও কাশ্মীর পিপলস্ মুভমেন্ট (জেকেপিএম) এবং প্রাক্তন বিধায়ক শেখ আব্দুল রশিদের নেতৃত্বাধীন আওয়ামি ইত্তেহাদ পার্টি (এআইপি)।
বিশদ

অনন্তনাগে এনকাউন্টারে খতম পুলওয়ামা হামলায় জড়িতসহ দুই জয়েশ জঙ্গি, শহিদ এক জওয়ান

  শ্রীনগর, ১৮ জুন (পিটিআই): মঙ্গলবার জম্মু-কাশ্মীরের অনন্তনাগে এনকাউন্টারে খতম দুই জয়েশ-ই-মহম্মদের জঙ্গি। হত দুই জঙ্গির মধ্যে একজন পুলওয়ামায় হামলার সঙ্গে জড়িত ছিল বলে স্থানীয় পুলিস জানিয়েছে। আর এই গুলির লড়াইয়ে এক জওয়ান গুরুতর জখম হন। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
বিশদ

 গুজরাতের রাজ্যসভা আসনে ভোট নিয়ে আজ শুনানি সুপ্রিম কোর্টে

  নয়াদিল্লি, ১৮ জুন (পিটিআই): সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে গান্ধীনগর এবং আমেথি থেকে জয়ী হয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং দলীয় নেতা স্মৃতি ইরানি। স্বরাষ্ট্র মন্ত্রকের দায়িত্ব পেয়েছেন অমিত শাহ। নারী ও শিশু কল্যাণমন্ত্রী হয়েছেন স্মৃতি ইরানি।
বিশদ

ড্রাইভিং লাইসেন্সের মতো পুননর্বীকরণ করতে হবে নিয়োগপত্র
মন্ত্রীর মন্তব্যে শিক্ষক-বিক্ষোভে উত্তাল অসম, নামের আগে ‘আমিও ড্রাইভার’ লিখে প্রতিবাদ

  গুয়াহাটি, ১৮ জুন: শিক্ষক-বিক্ষোভে উত্তাল অসম। গাড়ির চালকদের সঙ্গে শিক্ষকদের তুলনা টেনে রাজ্যের শিক্ষামন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ জানাতেই এই বিক্ষোভ। এবং বিজেপি সরকারকে চাপে ফেলতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রচার কৌশলকেই প্রতিবাদের অস্ত্র করলেন শিক্ষকরা।
বিশদ

 অযোধ্যা সন্ত্রাস মামলায় চারজনের যাবজ্জীবন

  এলাহাবাদ, ১৮ জুন: ২০০৫ সালের অযোধ্যা সন্ত্রাস মামলায় পাঁচ অভিযুক্তের মধ্যে চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল বিশেষ আদালত। একজনের বিরুদ্ধে কোনও প্রমাণ মেলেনি। বিশেষ বিচারক দীনেশ চন্দ্র প্রত্যেক অভিযুক্তকে ২ লক্ষ ৪০ হাজার টাকা করে জরিমানা করেছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি উঠতেই স্বাভাবিক হতে শুরু করেছে কলকাতার হাসপাতালগুলি। এনআরএস এবং এসএসকেএমে ওপিডিতে রোগী দেখা এবং ইমার্জেন্সিতে রোগীদের চিকিৎসা শুরু হল। ...

বিএনএ, পুন্ডিবাড়ি, কোচবিহার: মঙ্গলবার কোচবিহারে উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়য়ের অডিটোরিয়ামে ‘জয় শ্রীরাম ধ্বনি’ দিয়ে তৃণমূল প্রভাবিত কর্মচারী সমিতির সভা ভণ্ডুল করার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। বিজেপির ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজেপি ‘জয় শ্রীরাম’ লেখা কয়েক লক্ষ পোস্টকার্ড মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠাবে। পাল্টা পদক্ষেপ হিসেবে তৃণমূল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষাধিক ‘জয় হিন্দ, জয় বাংলা’ লেখা পোস্টকার্ড পাঠানোর কথা ঘোষণা করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হওয়ার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- লেখক সলমন রুশদির জন্ম,
১৯৭০- রাজনীতিক রাহুল গান্ধীর জন্ম,
১৯৮১- ভারতে টেস্ট টিউব বেবির জনক সুভাষ মুখোপাধ্যায়ের মৃত্যু,
২০০৮- বর্তমানের প্রতিষ্ঠাতা-সম্পাদক বরুণ সেনগুপ্তের মৃত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.০৩ টাকা ৭০.৭২ টাকা
পাউন্ড ৮৫.৯৪ টাকা ৮৯.১১ টাকা
ইউরো ৭৭.০০ টাকা ৭৯.৯৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আষা‌ঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৬/৩৫ দিবা ৩/৩৪। পূর্বাষাঢ়া ২১/২৩ দিবা ১/৩০। সূ উ ৪/৫৯/৯, অ ৬/১৯/১২, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ১/৫১ গতে ৫/২৫ মধ্যে। রাত্রি ৯/৫২ মধ্যে পুনঃ ১১/৫৯ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ৮/১৭ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১১/৩৮ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৭ মধ্যে। 
৩ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯, বুধবার, দ্বিতীয়া ২৪/১৯/০ দিবা ২/৩৯/৬। পূর্বাষাঢ়ানক্ষত্র ২০/৫৮/৩৭ দিবা ১/১৮/৫৭, সূ উ ৪/৫৫/৩০, অ ৬/২১/৫৪, অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১১/১৪ মধ্যে ও ১/৫৫ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৫ মধ্যে ও ১২/২ গতে ১/২৭ মধ্যে, বারবেলা ১১/৩৮/৪৩ গতে ১/১৯/২১ মধ্যে, কালবেলা ৮/১৭/৭ গতে ৯/৫৭/৫৫ মধ্যে, কালরাত্রি ২/১৭/৩ গতে ৩/৩৬/১৯ মধ্যে। 
১৫ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: দঃ আফ্রিকা ৪০/১ (১০ ওভার) 

05:16:55 PM

বিশ্বকাপ: শিখর ধাওয়ানের জায়গায় ভারতীয় দলে ঋষভ পন্থ 

05:12:06 PM

বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন শিখর ধাওয়ান 
বুড়ো আঙুলের চোটের গতিপ্রকৃতি তেমন সন্তোষজনক নয়। তাই চলতি ক্রিকেট ...বিশদ

04:49:42 PM

২-৩ দিনের মধ্যে বঙ্গের কিছু অংশে ঢুকছে বর্ষা 
পশ্চিমবঙ্গের আরও কিছু এলাকায় ঢুকতে চলেছে বর্ষা। আগামী দু’এক দিনের ...বিশদ

04:43:41 PM

বিশ্বকাপ: টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠাল নিউজিল্যান্ড 

04:07:58 PM

বিশ্বকাপ: বৃষ্টির জন্য নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচে দেরি, ভারতীয় সময় বিকেল ৪টের সময় টস 

03:42:08 PM