Bartaman Patrika
দেশ
 

 কেন্দ্রীয় অর্থ ব্যয় করতে ব্যর্থ, দ্বিচারিতা, স্বজনপোষন নিয়ে চন্দ্রবাবুকে আক্রমণ মোদির

গুন্টুর ও বিজয়ওয়াড়া, ১০ ফেব্রুয়ারি (পিটিআই): উন্নয়ন নিয়ে প্রতিশ্রুতি দিলেও কেন্দ্রের বরাদ্দ অর্থ সঠিকভাবে ব্যবহার করেননি। যার জেরে অধরাই রয়ে গিয়েছে অন্ধ্রপ্রদেশের উন্নয়ন। রবিবার গুন্টুরের মাটিতে পা রেখে দুর্নীতি, দু’মুখো নীতি নিয়ে একদা জোটসঙ্গী তথা টিডিপি সুপ্রিমো চন্দ্রবাবু নাইডুকে এভাবেই চাঁচাছোলা আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
গত বছরের মার্চ মাসে এনডিএ থেকে বেরিয়ে আসার পর এদিন প্রথম অন্ধ্রপ্রদেশে পা রাখেন প্রধানমন্ত্রী। সেখানে গুন্টুরের মঞ্চ থেকে দ্বিচারিতা, দুর্নীতি নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিশানা করেন তিনি। কেন্দ্রের বরাদ্দ অর্থ যথাযথ ব্যয় না করে পারিবারিক আখের গুছিয়েছেন চন্দ্রবাবু বলে অভিযোগ করেন মোদি। তিনি বলেন, ‘বিশেষ মর্যাদার থেকেও বেশি সাহায্য অন্ধ্রপ্রদেশকে দিয়েছে আমাদের সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী সেই আর্থিক প্যাকেজ স্বীকার করা পরেও ইউ-টার্ন নিয়েছেন। যার জেরে সঠিকভাবে ব্যয় হয়নি সেই কেন্দ্রীয় অর্থ। ফলে অধরাই রয়ে গিয়েছে রাজ্যের উন্নয়ন।’
এরপরেই কংগ্রেসের হাত ধরা নিয়ে শ্বশুরমশাইয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন বলে চন্দ্রবাবুকে তোপ দাগেন প্রধানমন্ত্রী। ‘কংগ্রেস মুক্ত’ ভারতের লক্ষে এন টি রামা রাও টিডিপি গড়ে ছিলেন দাবি করেছেন তিনি। রাজনীতির অন্দরে চন্দ্রবাবু প্রায়ই নিজেকে ‘সিনিয়র’ তথা ‘প্রবীণ রাজনীতিক’ বলে দাবি করে থাকেন। এদিন তা নিয়েও কটাক্ষ করতে দেখা গিয়েছে মোদিকে। তাঁর কথায়, ‘উনি প্রবীণ এ বিষয়ে কোনও বিতর্ক নেই। সেজন্য ওঁকে কোনওরকম অসম্মান আমি করিনি। আসলে উনি দলবদল করতে সিনিয়র। রাজনীতিতে শিবির বদলাতে সিনিয়র। নিজের শ্বশুরমশাইকে পিছন থেকে ছুরি মারতে সিনিয়র। উনি একের পর এক নির্বাচনে হারের ব্যাপারে সিনিয়র। যাঁকে একদা সমালোচনা করতেন, তাঁরই কোলে দোল খেতে সিনিয়র উনি। অন্ধ্রপ্রদেশবাসীর স্বপ্ন চুরমার করতে উনি সিনিয়র। সে ব্যাপারে আমি নিশ্চিতভাবেই সিনিয়র নই।’
এখানেই থেমে না থেকে ছেলে এন লোকেশকে ঢাল করে চন্দ্রবাবুর বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ আনেন প্রধানমন্ত্রী। পারিবারিক আখের গোছানোর জন্য টিডিপি সুপ্রিমোকে ‘সম্পদ সৃষ্টিকর্তা’ বলে কটাক্ষ করেন তিনি। আর সেকারণেই ‘চৌকিদার’কে ভয় পাচ্ছেন চন্দ্রবাবু। মোদির কথায়, ‘এই চৌকিদারই ওঁর ঘুম কেড়ে নিয়েছে। কারণ, অন্ধ্রপ্রদেশকে দেওয়া প্রতিটি পয়সার হিসেব চাওয়া হয়েছিল।’ ছেলে নাকি রাজ্য, কার জন্য রাজনীতি করছে চন্দ্রবাবু, তা নিয়েও প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী। জনসভায় তিনি বলেন, ‘আপনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, আপনার জমানায় অন্ধ্রপ্রদেশে সূর্যোদয় হবে । কিন্তু, আপনি সেই সান (সূর্য) ছেড়ে নিজের সান (ছেলে)-কেই বেশি গুরুত্ব দিচ্ছেন। অবশ্যই উনি সম্পদ সৃষ্টিকর্তা!’ এরপরেই গরিব কল্যাণে কেন্দ্রীয় প্রকল্পের গায়ে তাঁর ছাপ মারা নিয়ে চন্দ্রবাবুকে কটাক্ষ করেন মোদি।
গুন্টুরে নির্বাচনী সভা করার আগে বিশাখাপত্তনমে ‘ইন্ডিয়ান স্ট্র্যাটেজিক পেট্রলিয়াম রিজার্ভ লিমিটেড’ এবং অমলাপুরমে গ্যাস ফিল্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৬৮২৫ কোটি টাকার এই দুই প্রকল্পকে দেশের উদ্দেশে উৎসর্গ করেন তিনি। মোদি বলেন, দূষণহীন জ্বালানি নিশ্চিত করার পাশাপাশি বিপুল কর্মসংস্থান করবে এই দুই প্রকল্প। এছাড়া নেলোর জেলার কৃষ্ণাপত্তনমে ২২৮০ কোটি টাকা মূল্যের ভারত পেট্রলিয়াম কর্পোরেশন লিমিটেডের উপকূলীয় টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, ‘অন্ধ্রপ্রদেশের ভাই-বোনেদের স্বার্থে যা করার, গত সাড়ে চার বছরে তা করেছি। অন্ধ্রপ্রদেশ ও তার মহান সন্তানদের সর্বদা পাশে রয়েছি।’
অন্যদিকে, অন্ধ্রপ্রদেশে পা রাখতে মোদি যখন বিজয়ওয়াড়ার গণভরম বিমানবন্দরে নামেন, সেখানে টিডিপি কর্মীরা তাঁকে কালো পতাকা দেখান। রীতি মেনে টিডিপির কোনও মন্ত্রী প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানাতে আসেননি। এমনকী, মোদির সভামঞ্চে দলীয় কর্মীদের যেতে বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেছে বিজেপি। সভাস্থলে যাওয়ার পথে মোদিকে যখন টিডিপি কর্মীরা কালো বেলুন দেখাচ্ছেন, তখন তাকে অমঙ্গল রোধে কালো জিনিস ধারণ করার সঙ্গে তুলনা করেছেন প্রধানমন্ত্রী।
11th  February, 2019
স্কুল পড়ুয়া শিশুর সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ
সিংয়ের তুলনা টেনে কটাক্ষ কানহাইয়া কুমারের

পাটনা, ২৬ মার্চ (পিটিআই): স্কুল পড়ুয়া ছোট শিশুদের সঙ্গে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের তুলনা টানলেন ছাত্রনেতা কানহাইয়া কুমার। বিহারের বেগুসরাই থেকে কানাহাইয়াকে প্রার্থী করেছে সিপিআই। অন্যদিকে বিজেপি’র তরফে গিরিরাজকে এই আসন থেকে টিকিট দেওয়া হয়েছে।
বিশদ

 ভোট শুরুর আগেই সারা দেশে ১৫৭
কোটি টাকার কালো টাকা উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: ভোটদান পর্ব এখনও শুরুই হয়নি। পুরোদমে প্রচার জমে ওঠারও দেরি আছে। সবে প্রার্থীর নাম ঘোষণার পালা চলছে। এরই মধ্যে‌ই গোটা দেশ থেকে স্রেফ কালো টাকা বাজেয়াপ্ত হয়েছে ১৫৭ কোটি ৩৭ লক্ষ টাকা।  এছাড়াও বাজেয়াপ্ত হয়েছে বেআইনি মদ, নারকোটিক্স সহ হিসেব বর্হিভূত বিপুল পরিমাণ সোনারুপোর মতো মূল্যবান ধাতু।
বিশদ

তেজস্বিনী নন, টিকিট পেলেন তেজস্বী
দক্ষিণ বেঙ্গালুরু কেন্দ্রে প্রয়াত মন্ত্রী অনন্ত
কুমারের স্ত্রীকে প্রার্থী করল না বিজেপি
ক্ষোভ দলের অন্দরে

বেঙ্গালুরু, ২৬ মার্চ (পিটিআই): অবাক হয়েছেন দু’জনেই। যিনি প্রার্থী হলেন তিনিও এবং যিনি হলেন না তিনিও। একজন তেজস্বিনী এবং অপরজন তেজস্বী। প্রথম জন প্রয়াত অনন্ত কুমারের স্ত্রী। তিনি টিকিট পাননি। দক্ষিণ বেঙ্গালুরু লোকসভা কেন্দ্রে নরেন্দ্র মোদি এবং অমিত শাহের ভরসা ২৮ বছরের যুবক বিজেপির যুব মোর্চার সাধারণ সম্পাদক তেজস্বী সূর্য। যাঁর নাম কস্মিনকালেও কেউ মাথায় আনেননি।
বিশদ

আমেথিতে রাহুল গান্ধীকে চ্যালেঞ্জের মুখে ফেললেন রাজীব ঘনিষ্ঠ কংগ্রেস নেতার ছেলে

 আমেথি, ২৫ মার্চ (পিটিআই): আমেথিতে কঠিন চ্যালেঞ্জের মুখে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। চ্যালেঞ্জ শুধুমাত্র বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি নন, সমস্যা কংগ্রেসের অন্দরেই। রাহুল গান্ধীর বিরুদ্ধে আমেথি থেকে লড়বেন একদা কংগ্রেস নেতা রাজীব গান্ধী ঘনিষ্ঠ হাজি সুলতান খানের ছেলে হাজি হারুন রশিদ। হাজি রশিদের এই ঘোষণা কংগ্রেসের কাছে বড় ধাক্কা।
বিশদ

বাতিল নোট বদলের মেয়াদ শেষে কোটি কোটি
টাকা হাতবদলের অভিযোগ বিজেপির বিরুদ্ধে
ভিডিও প্রকাশ কংগ্রেসের, উড়িয়ে দিল গেরুয়া শিবির

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৬ মার্চ: নরেন্দ্র মোদি নোট বাতিল করেছিলেন ২০১৬’র ৮ নভেম্বর রাতে। তারপর পুরনো ৫০০ ও হাজার টাকার নোট বদলের জন্য ওই বছরের শেষ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। লোকসভা ভোটের প্রাক্কালে, আজ কংগ্রেস এক চাঞ্চল্যকর ভিডিও প্রকাশ করে বলেছে নোট বদলের মেয়াদ শেষের পরই এক বিজেপি নেতা আমেদাবাদে ৫ কোটি টাকার পুরনো নোট বদলে দিয়েছিলেন। ৪০ শতাংশ কমিশন নিয়ে তিনি ৫ কোটি টাকার বাতিল নোট বদলান বলে অভিযোগ কংগ্রেসের। এই লেনদেন সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করে কংগ্রেস সহ একঝাঁক বিজেপি বিরোধী দল বিজেপিকে তোপ দেগে বলেছে, নোট বাতিল আসলে বিজেপির কালো টাকা সাদা করারই একটি কৌশল। সাধারণ মানুষকে চরম সঙ্কটে ফেলে বিজেপি দলের সম্পদ বাড়িয়ে নিয়েছে। যদিও বিজেপি এই অভিযোগকে অসত্য বলে নস্যাৎ করে দিয়েছে।
বিশদ

জেটকে সাহায্য, ব্যাঙ্কগুলির বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ বিজয় মালিয়ার

 নয়াদিল্লি, ২৬ মার্চ: তাঁর কিংফিশার এয়ারলাইন্সকে বাঁচাতে সাহায্য করেনি ব্যাঙ্কগুলি। কিন্তু জেট এয়ারওয়েজকে আর্থিক সহায়তার মতো পদক্ষেপ নেওয়া হচ্ছে। মঙ্গলবার লন্ডন থেকে ট্যুইটারে বর্তমান এনডিএ আমলে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির এই দ্বিচারিতা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন ফেরার ঋণখেলাপি শিল্পপতি বিজয় মালিয়া।
বিশদ

যোগ দিতেই রামপুর কেন্দ্রে
জয়াপ্রদাকে প্রার্থী করল বিজেপি

নয়াদিল্লি, ২৬ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনের প্রাক্কালে বিজেপিতে যোগ দিলেন সমাজবাদী পার্টির প্রাক্তন সাংসদ তথা অভিনেত্রী জয়াপ্রদা। দলে যোগ দিতেই রামপুর কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করল পদ্ম শিবির।
বিশদ

রাহুলের প্রশংসায় পঞ্চমুখ শত্রুঘ্ন,
কাল যোগ দিচ্ছেন কংগ্রেসে

পাটনা, ২৬ মার্চ (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ভূয়সি প্রশংসা করলেন বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা। রাহুল যেকোনও পরিস্থিতি দারুণভাবে আয়ত্ত করতে পারেন বলে মঙ্গলবার মতপ্রকাশ করেছেন তিনি।
বিশদ

পাটনায় বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের
মুখে রবিশঙ্কর প্রসাদ
দেখানো হল কালো পতাকা

 পাটনা, ২৬ মার্চ (পিটিআই): বিহারের মাটিতে পা রেখেই বিমানবন্দরে তুমুল গোষ্ঠীদ্বন্দের মুখে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। পাটনার পাটনা সাহিব লোকসভা আসন থেকে তাঁকে টিকিট দিয়েছে বিজেপি। কিন্তু রাজ্যসভার সাংসদ আর কে সিনহা এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন।
বিশদ

উধমপুর-ডোডা লোকসভা কেন্দ্র
কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংকে টক্কর দিতে কংগ্রেস প্রার্থী করেছে কাশ্মীরের শেষ মহারাজা হরি সিংয়ের নাতিকে

 কাঠুয়া, ২৬ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনে আলাদা করে নজর থাকবে জম্মু ও কাশ্মীরের উধমপুর-ডোডা আসনের দিকে। বর্তমান সংসদ সদস্য তথা কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংকে এবারও প্রার্থী করেছে বিজেপি। এই কেন্দ্রে কাশ্মীরের শেষ ডোগরা রাজা হরি সিংহের নাতি বিক্রমাদিত্য সিংকে প্রার্থী করে কংগ্রেস খেলা জমিয়ে দিয়েছে।
বিশদ

ক্ষুব্ধ আদবানি, কলরাজ, শান্তাকুমারও
টিকিট না পেয়ে বিজেপির ৪ প্রবীণ নেতা কতটা অসন্তুষ্ট, তার জানান দিলেন মুরলীমনোহর একাই

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: লোকসভা ভোটে টিকিট না পেয়ে বিজেপির চার প্রবীণ নেতা কতটা অপমানিত, অসম্মানিত এবং অসন্তুষ্ট হয়েছেন তার প্রমাণ দিলেন একাই মুরলীমনোহর যোশী। বিজেপির এই প্রতিষ্ঠাতা সদস্য ২০১৪ সালে কানপুর থেকে জয়ী হয়েছিলেন। তাঁকে এবার প্রার্থী করা হয়নি।
বিশদ

গরিবদের বছরে ৭২ হাজার টাকা দেওয়াকে সার্জিকাল স্ট্রাইকের সঙ্গে তুলনা করলেন রাহুল, বিভ্রান্তি কিন্তু কাটল না

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: ক্ষমতায় এলে গরিবি হটাতে ন্যূনতম আয় যোজনা বা ‘ন্যায়’ প্রকল্পের বিভ্রান্তি মেটাতে নাজেহাল কংগ্রেস। অবস্থা সামাল দিতে খোদ রাহুল গান্ধী তো বটেই, প্রিয়াঙ্কা গান্ধী থেকে শুরু করে এআইসিসির মুখ্য মুখপাত্র রণদীপ সুরজেওয়ালাকে দফায় দফায় ট্যুইট করতে হয়। চেপে ধরে বিজেপিও। কিন্তু বিভ্রান্তি কাটেনি।
বিশদ

  নাগপুর কেন্দ্রে দলিত, ওবিসি ভোটারদের হাতেই লুকিয়ে রয়েছে জয়ের চাবিকাঠি

 নাগপুর, ২৬ মার্চ (পিটিআই): আসন্ন লোকসভা নির্বাচনে নাগপুর কেন্দ্রে কে জিতবেন, তা ঠিক করার চাবিকাঠি রয়েছে দলিত এবং অন্যান্য অনগ্রসর জাতির (ওবিসি) হাতেই। তাই ভোটে জিততে দলিত এবং ওবিসি ভোটারদের নিজের নিজের পক্ষে টানতে কসুর রাখছে না কোনও দলই।
বিশদ

বিরোধী প্রার্থীদের উপর লাগাতার হামলা-আক্রমণ চালাচ্ছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা, কমিশনে অভিযোগ বামেদের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: লোকসভা নির্বাচন এগিয়ে আসতেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ জানাতে ব্যস্ত হয়ে পড়ল পশ্চিমবঙ্গের বিরোধী রাজনৈতিক দলগুলি।
বিশদ

Pages: 12345

একনজরে
 ইসলামবাদ, ২৬ মার্চ (পিটিআই): পাকিস্তানের সিন্ধু প্রদেশে দুই হিন্দু নাবালিকাকে অপহরণ, জোর করে ধর্মান্তকরণ ও বিয়ের অভিযোগ উঠেছে। মঙ্গলবার ওই দুই নাবালিকাকে সরকারি নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিল ইসলামাবাদ হাইকোর্ট। তাদেরকে ইসলামাবাদের ডেপুটি কমিশনার এবং ডিরেক্টর জেনারেল হিউম্যান রাইটসের হেফাজতে পাঠানো ...

সংবাদদাতা, হরিরামপুর: দক্ষিণ দিনাজপুরের কুশমণ্ডির মুখোশ মুখা’কে এবার নির্বাচনের ম্যাসকট করেছে জেলা নির্বাচন দপ্তর। যার পোশাকি নাম দেওয়া হয়েছে ‘নাগরিক’। ‘আপনার ভোট, আপনার অধিকার, দেশ গড়ার অঙ্গীকার’ এই থিমকে সামনে রেখে মুখার মাধ্যমে জেলা প্রশাসন ভোটের প্রচারে নেমেছে।  ...

 মায়ামি, ২৬ মার্চ: জীবনের ১০১টি খেতাব জয়ের সামনে দাঁড়িয়ে রজার ফেডেরারের সামনে এখন বড় বাধা রাশিয়ার ড্যানিল মেদভেদেভ। মায়ামি ওপেনে ত্রয়োদশ বাছাই মেদভেদেভ ভালো ফর্মে রয়েছেন। ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: যোগ্যতামান বৃদ্ধির পরীক্ষায় দ্বিতীয় সুযোগে অবশেষে উত্তীর্ণ হলেন কয়েক হাজার কর্মরত শিক্ষক। ফলে স্বস্তি পেলেন সেই সব শিক্ষক যাঁদের উচ্চ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর ছিল না। ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশন (এনসিটিই)-এর নিয়ম অনুযায়ী, প্রত্যেক কর্মরত প্রাথমিক ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব থিয়েটার দিবস
১৮৪৫- এক্স-রশ্মির আবিষ্কারক ইউলিয়াম রন্টজেনের জন্ম
১৮৯৮- লেখক ও দার্শনিক সৈয়দ আহমেদ খানের মৃত্যু
১৯৬৮- বিমান দুর্ঘটনায় মৃত্যু রুশ মহাকাশচারী ইউরি গ্যাগ্যারিনের 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৮ টাকা ৬৯.৭৭ টাকা
পাউন্ড ৮৯.৩৬ টাকা ৯২.৬২ টাকা
ইউরো ৭৬.৫৯ টাকা ৭৯.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ চৈত্র ১৪২৫, ২৭ মার্চ ২০১৯, বুধবার, সপ্তমী ৩৮/১২ রাত্রি ৮/৫৫। জ্যেষ্ঠা ৬/৪১ দিবা ৮/১৯। সূ উ ৫/৩৮/২৯, অ ৫/৪৬/১, অমৃতযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ৯/৪০ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১/৩৯ গতে উদয়াবধি, বারবেলা ৮/৪০ গতে ১০/১১ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/৩৯ গতে ৪/৮ মধ্যে।
১২ চৈত্র ১৪২৫, ২৭ মার্চ ২০১৯, বুধবার, সপ্তমী রাত্রি ১২/৩৪/১৩। জ্যেষ্ঠানক্ষত্র ১২/৮/৫৮, সূ উ ৫/৩৮/৪৪, অ ৫/৪৫/২৪, অমৃতযোগ দিবা ৭/১৫/৩৭ মধ্যে ও ৯/৪০/৫৭ থেকে ১১/১৭/৫১ মধ্যে ও ৩/২০/৪ থেকে ৪/৫৬/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৫৭ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১/৪০/৫৭ থেকে ৫/৩৭/৪৬ মধ্যে, বারবেলা ১১/৪২/৪ থেকে ১/১২/৫৪ মধ্যে, কালবেলা ৮/৪০/২৪ থেকে ১০/১১/১৪ মধ্যে, কালরাত্রি ২/৪০/২৪ থেকে ৪/৯/৩৪ মধ্যে।
১৯ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
সিএসকে-কে ১৪৮ রানের টার্গেট দিল দিল্লি ক্যাপিটালস 

26-03-2019 - 09:43:23 PM

দিল্লি ক্যাপিটালস ১১৮/২ (১৫ ওভার) 

26-03-2019 - 09:15:06 PM

দিল্লি ক্যাপিটালস ৬৫/১ (১০ ওভার) 

26-03-2019 - 08:51:51 PM

দিল্লি ক্যাপিটালস ৩৮/১ (৫ ওভার) 

26-03-2019 - 08:28:45 PM

সিএসকের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত দিল্লি ক্যাপিটালসের 

26-03-2019 - 07:36:48 PM

ফের অনুব্রত মণ্ডলকে শোকজ কমিশনের 
আবারও বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে শোকজ করল নির্বাচন ...বিশদ

26-03-2019 - 07:01:32 PM