Bartaman Patrika
দেশ
 

 কেরলে বন্যায় মৃত ৭৬, ওয়ানাড়ে ত্রাণ বিলি করলেন রাহুল, অমিত শাহ না যাওয়ায় তোপ সিপিএমের

তিরুবনন্তপুরম ও বেঙ্গালুরু, ১২ আগস্ট (পিটিআই): বন্যা কবলিত কেরল, কর্ণাটক, মহারাষ্ট্র ও গুজরাত। এই চার রাজ্যে বন্যায় মৃত্যু হয়েছে ১৭৩ জনের। তবে সবথেকে খারাপ অবস্থা কেরলের। ফসল ও অন্যান্য জিনিস মিলিয়ে ক্ষতি হয়েছে কয়েক হাজার কোটি টাকার। প্রায় তিন লক্ষ মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৬। নিখোঁজ রয়েছেন অন্তত ৫৮ জন। তবে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি কমায় কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন রাজ্যবাসী। বিশেষ করে মালাপ্পুরম, কন্নড়, ওয়ানাড়ে নিখোঁজদের সন্ধানে তল্লাশি চলছে। মালাপ্পুরমে ৫০ জন নিখোঁজ রয়েছেন। সোমবার ওয়ানাড়ের থিরুভামডিতে ত্রাণ শিবিরগুলি ঘুরে দেখেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। পাশাপাশি তিনি ওয়ানাড়ের মেপ্পাডিতে যান। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথাও বলেন। ওই এলাকায় ব্যাপক ধস নেমেছে। বহু মানুষ সেখানে নিখোঁজ রয়েছেন। ওয়ানাড়ের সাংসদ রাহুল গান্ধীকে কাছে পেয়ে ত্রাণ ও উদ্ধারকাজ নিয়ে ক্ষোভ উগরে দেন বাসিন্দারা। বন্যাদুর্গতদের মধ্যে তিনি ত্রাণ সামগ্রীও বিলি ও সবরকম সাহায্যের আশ্বাস দেন। পাশাপাশি জেলা প্রশাসনের সঙ্গে কিছুক্ষণ বৈঠক করেন রাহুল। বন্যা দুর্গত এলাকায় উদ্ধারকাজ, ওষুধপত্র ও ত্রাণ সামগ্রী দ্রুত পৌঁছে দিতে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে অনুরোধ করেছেন তিনি। পরে ট্যুইটারে রাহুল লিখেছেন, ‘ওই এলাকায় বন্যায় ভয়াবহ ধস নেমেছে। সেখানকার মানুষ আতঙ্কে রয়েছেন। ধসে কেউ আটকে থাকতে পারেন। তবে সেখানে উদ্ধারকাজ চলছে।’ এদিন কেরল সরকারের তরফে জানানো হয়েছে, রাজ্যের বিভিন্ন জেলায় ১ হাজার ৬৫৪টি ত্রাণ কেন্দ্র খোলা হয়েছে। প্রায় তিন লক্ষ মানুষকে সেখানে আশ্রয় দেওয়া হয়েছে। জলমগ্ন এলাকায় হেলিকপ্টারে করে উদ্ধার কাজ শুরু হয়েছে। পাশাপাশি সেনা, জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীও যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেছে।
এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কেরলে বন্যা পরিস্থিতি দেখতে না যাওয়ায় তোপ দেগেছে সিপিএম। সিপিএমের পলিটব্যুরো এদিন অভিযোগ করে, কেরল বিজেপি শাসিত রাজ্য না হওয়ায় আকাশ পথে রাজ্যের বন্যাদুর্গত এলাকা ঘুরে দেখেননি স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি ‘ইচ্ছাকৃতভাবে’কেরলের বন্যা এড়িয়ে গিয়েছেন।
অন্যদিকে প্রবল বৃষ্টির জেরে বন্যায় ভাসছে কর্ণাটকের একাধিক জেলা। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আশার কথা শোনালেন রাজ্যের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। এদিন তিনি বলেন, আগামী চার থেকে ছ’দিনের মধ্যে রাজ্যের বন্যা পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। মানুষ স্বাভাবিক ছন্দে ফিরবেন। পাশাপাশি গত দু’দিন বৃষ্টির পরিমাণ হ্রাস পাওয়ায় ঈশ্বরকে ধন্যবাদ দেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি মাইসুরু ও দক্ষিণ কন্নড় জেলায় আকাশ পথে বন্যা পরিস্থিতি ঘুরে দেখেন। তিনি বলেন, বন্যায় রাজ্যে ৪০ হাজার থেকে ৫০ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে। কেন্দ্রের কাছে প্রাথমিকভাবে তিন হাজার কোটি টাকা পাঠানোর জন্য অনুরোধ করেছি। পাশাপাশি প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়া ও প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী এবং সিএলপি নেতা সিদ্ধারামাইয়াকেও এই পরিস্থিতিতে রাজ্যবাসীর পাশে থাকার জন্য ধন্যবাদ জানান ইয়েদুরাপ্পা। ইতিমধ্যে শনি ও রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আকাশপথে কর্ণাটকের বন্যা দুর্গত এলাকা ঘুরে দেখেছেন। তামিলনাড়ু সরকার নীলগিরি জেলার বন্যায় দুর্গতদের জন্য ১০ কোটি টাকা মঞ্জুর করেছে। এদিকে কেরল, কর্ণাটক ছাড়া মহারাষ্ট্র ও গুজরাতের বন্যা পরিস্থিতিও উদ্বেগজনক। ঘরছাড়া রয়েছেন কয়েক লক্ষ মানুষ। আকাশ পথে তাঁদের খাবার পৌঁছে দিচ্ছে বায়ুসেনা ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। গত ছ’দিন বন্ধ থাকার পর আংশিক খুলে দেওয়া হল মুম্বই-বেঙ্গালুরু জাতীয় সড়ক। মহারাষ্ট্রের কোলাপুর থেকে কর্ণাটকের বেলগাঁওয়ের মধ্যে যান চলাচলের অনুমতি দিয়েছে প্রশাসন। কোলাপুরের পুলিস সুপার অভিনব দেশমুখ বলেন, সিরোলি ব্রিজের উপর থেকে জল নেমে যাওয়ায় জাতীয় সড়কের একাংশ খুলে দেওয়া হয়েছে। ভারী বৃষ্টির জেরে বন্যা দেখা দিয়েছে গুজরাতেও। বন্যায় কর্ণাটক, মহারাষ্ট্র ও গুজরাতে মৃতের সংখ্যা ৯৭।

13th  August, 2019
স্ত্রীকে খুন করে কাটা মুণ্ডু নিয়ে থানায় আত্মসমর্পণ স্বামীর 

আগ্রা, ১১ নভেম্বর: মদ্যপানে বাধা দেওয়া স্ত্রীর শিরশ্ছেদ করল স্বামী। পরে সেই কাটা মুণ্ডু নিয়ে থানায় আত্মসমর্পণ করে সে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের আগ্রায়। পুলিস জানিয়েছে, ধৃত ব্যক্তির নাম নরেশ। পেশায় টিভি সারাই মিস্ত্রি নরেশের সঙ্গে শান্তির ১৭ বছর আগে বিয়ে হয়। তাঁদের তিনটি মেয়ে এবং একটি ছেলে। 
বিশদ

প্রধান বিচারপতির প্রশংসায় তাঁর উত্তরসূরি 

গুয়াহাটি, ১১ নভেম্বর (পিটিআই): অযোধ্যা রায় নিয়ে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের প্রশংসায় পঞ্চমুখ সুপ্রিম কোর্টে তাঁর উত্তরসূরি বিচারপতি এস এ বোবদে। গগৈয়ের ভূমিকার প্রশংসা শোনা গেল শীর্ষ আদালতের অন্য বিচারপতিদের কণ্ঠেও। গগৈ অবসর নেবেন আগামী ১৭ নভেম্বর। নতুন প্রধান বিচারপতি হতে চলেছেন বোবদে। 
বিশদ

ওড়িশায় মোবাইল ফেটে শ্রমিকের মৃত্যু 

পারাদ্বীপ, ১১ নভেম্বর (পিটিআই): ওড়িশার পারাদ্বীপে মোবাইল ফোন ফেটে মৃত্যু হল এক ব্যক্তির। পুলিস জানিয়েছে, মৃত ব্যক্তির নাম কুনা প্রধান। তিনি পেশায় রাজমিস্ত্রি। রবিবার রাতে ফোনে চার্জ দিয়ে শহরে একটি নির্মীয়মাণ বাড়িতে অন্য শ্রমিকদের সঙ্গে তিনি ঘুমিয়েছিলেন।
বিশদ

হায়দরাবাদে ২টি ট্রেনের
মুখোমুখি সংঘর্ষ, জখম ১২ 

হায়দরাবাদ, ১১ নভেম্বর (পিটিআই): হায়দরাবাদে মুখোমুখি সংঘর্ষ দু’টি ট্রেনের। ঘটনায় একটি ট্রেনের চালক সহ মোট ১৩জন জখম হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটে কাচিগুড়া স্টেশনের কাছে। জানা গিয়েছে, একটি লোকাল ট্রেন ও কুরনুল থেকে আসা একটি ইন্টারসিটি এক্সপ্রেস একে অপরকে মুখোমুখি ধাক্কা মারে।   বিশদ

11th  November, 2019
প্রয়াত টি এন সেশন 

চেন্নাই, ১০ নভেম্বর (পিটিআই): প্রয়াত ভারতের প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার টি এন সেশন। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। রবিরার রাত সাড়ে ন’টা নাগাদ চেন্নাইতে নিজের বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে পরিবার সূত্রে জানানো হয়েছে।  বিশদ

11th  November, 2019
তিন মাসেই মন্দির তৈরি
শুরু করতে চায় অযোধ্যা

সমৃদ্ধ দত্ত, অযোধ্যা, ১০ নভেম্বর: নিছক একটি মন্দির নয়, বস্তুত সপ্তকাণ্ড রামায়ণ নির্মিত হতে চলেছে সুপ্রিম কোর্ট নির্ধারিত অযোধ্যার রামজন্মভূমিতে। আর সেই রামায়ণ রচনার সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িত দু‌ই বাঙালি পিতাপুত্র। রঞ্জিত মণ্ডল ও নারায়ণ মণ্ডল।
বিশদ

11th  November, 2019
অযোধ্যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট,
উত্তরপ্রদেশে ৩৪ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৭৭

লখনউ, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যা মামলার রায়ের পর সোশ্যাল মিডিয়ায় গুজব ও উস্কানি বন্ধে কঠোর ব্যবস্থা নিল উত্তরপ্রদেশ পুলিস। এখনও পর্যন্ত ৭৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিস। ৩৪ জনের বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। সেইসঙ্গে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে ১২টি এফআইআর দায়ের হয়েছে।
বিশদ

11th  November, 2019
দেশে শান্তি-সম্প্রীতি বজায় রাখতে
ধর্মগুরুদের সঙ্গে বৈঠক দোভালের

নয়াদিল্লি, ১০ অক্টোবর: অযোধ্যা-রায় পরবর্তী সময়ে দেশে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে কী কী করণীয়, তা নিয়ে ধর্মীয় নেতাদের সঙ্গে রবিবার আলোচনায় বসলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সেখানে উপস্থিত ছিলেন বাবা রামদেব, মৌলানা এম মাদানি এবং অবধেশানন্দ গিরি। এছাড়াও হিন্দু মহাসভা সহ একাধিক ধর্মীয় সংগঠনের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন ওই বৈঠকে।
বিশদ

11th  November, 2019
অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায়ে বহু জল্পনার
অবসান হল, মন্তব্য প্রত্নতাত্ত্বিক দলের প্রধানের

নয়াদিল্লি, ১০ নভেম্বর (পিটিআই): অযোধ্যা মামলার রায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে ভারতীয় পুরাতাত্ত্বিক সর্বেক্ষণের (এএসআই) খননকাজের রিপোর্ট। তার ভিত্তিতেই সুপ্রিম কোর্ট জানিয়েছে, মসজিদের নীচে অ-ইসলামিক ধ্বংসাবশেষের প্রমাণ পাওয়া গিয়েছে। তবে তা যে হিন্দু মন্দিরের সেই প্রমাণ অবশ্য মেলেনি। 
বিশদ

11th  November, 2019
জোট সরকার কি হবে?
কংগ্রেসের দিকে তাকিয়ে শিবসেনা

মুম্বই, ১১ নভেম্বর (পিটিআই): মহারাষ্ট্রে সরকার গঠনের জন্য আরও সক্রিয় হয়ে উঠল শিবসেনা। এনসিপি’র শর্ত মেনে আজ সকালেই এনডিএ মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন শিবসেনা এমপি অরবিন্দ সাওয়ান্ত। তবে কংগ্রেসের পক্ষ থেকে এখনও সবুজ সংকেত না মেলায় এখনই মুম্বইতে রাজভবন অভিমুখে যেতে পারছে না শিবসেনা নেতৃত্ব। রবিবার সন্ধ্যায় বিজেপি নেতৃত্ব রাজ্যপালের সঙ্গে দেখা করে জানিয়ে দেয়, তারা মহারাষ্ট্রে সরকার গঠন করছে না।
বিশদ

11th  November, 2019
মুসলমানদের জন্য ভালো স্কুল চাই,
অযোধ্যা নিয়ে প্রতিক্রিয়া সেলিম খানের

নয়াদিল্লি, ১০ নভেম্বর: অযোধ্যায় নির্দিষ্ট করা ৫ একর জমির উপর মসজিদ নয়, স্কুল তৈরি করা হোক। রামজন্মভূমি সংক্রান্ত সুপ্রিম কোর্টের রায় নিয়ে এভাবেই প্রতিক্রিয়া জানালেন বিখ্যাত চিত্রনাট্যকার তথা প্রযোজক সেলিম খান। তিনি আরও বলেন, আমাদের দেশের মুসলমানদের মসজিদ নয়, সবার আগে প্রয়োজন স্কুলের।
বিশদ

11th  November, 2019
রথযাত্রা থেকে সুপ্রিম কোর্ট, অযোধ্যা
মামলার প্রতি পরতে জড়িয়ে রবিশঙ্কর 

পাটনা সাহিব, ১০ নভেম্বর: ১৯৮৯ সাল। হিমাচল প্রদেশের পালামপুরে কার্যকরী সভায় বিজেপি প্রথমবারের জন্য প্রতিজ্ঞা করেছিল অযোধ্যায় রামমন্দির বানাতে জানপ্রাণ লড়িয়ে দেবে তারা। তারপর ১৯৯০ সালের বর্ষীয়ান নেতা তথা ভারতীয় রাজনীতির ‘লৌহপুরুষ’ লালকৃষ্ণ আদবানির রথযাত্রা। সেই রথযাত্রা আয়োজনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন রবিশঙ্কর প্রসাদ।
বিশদ

11th  November, 2019
রায়ের ২৪ ঘণ্টা পরও বজ্র আঁটুনি
ঝড়জলের তাঁবু থেকে সিংহাসনে রামলালার
অভিষেকের অপেক্ষায় দিন গুনছে অযোধ্যা

সমৃদ্ধ দত্ত, অযোধ্যা, ১০ নভেম্বর: ২৪ ঘণ্টার মধ্যেই স্বাভাবিক হওয়ার চেষ্টা করছে অযোধ্যা। গতকালের তুলনায় আজ অনেক বেশি দোকানপাট খুলেছে। রাস্তায় মানুষ আতঙ্ক ছেড়ে বেরচ্ছেন। শহরের মধ্যে ই-রিকশ, আর অটো চলাচলের আংশিক অনুমতিও মিলেছে। আর তার ফলেই একধাক্কায় রামলালা দর্শনার্থী সংখ্যাও সামান্য বেড়েছে। যদিও এসবের অর্থ এই নয় যে নিরাপত্তার ব্যারিকেড আজ হাল্কা।  
বিশদ

11th  November, 2019
ফসলের গোড়া না পোড়াতে আর্জি দিল্লির পরিবেশমন্ত্রীর 

নয়াদিল্লি, ১০ নভেম্বর (পিটিআই): ফসলের গোড়া পোড়ানো অবিলম্বে বন্ধ করতে প্রতিবেশী রাজ্যগুলির কাছে আর্জি জানালেন দিল্লির পরিবেশমন্ত্রী কৈলাস গেহলট। শুধু তাই নয়, দিল্লির পার্শ্ববর্তী রাজ্যগুলিতে চাষিদের খড়ের ব্যবস্থাপনায় সরকারকে আরও বেশি করে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বানও জানান তিনি। 
বিশদ

11th  November, 2019

Pages: 12345

একনজরে
লাহোর, ১১ নভেম্বর (পিটিআই): বিদেশে চিকিৎসার জন্য অনুমতি পেতে দেরি হওয়ায় শারীরিক অবস্থার অবনতি হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (৬৯)। তাঁর দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর তরফে এমনটাই জানানো হয়েছে। পরিবারের অনুরোধে শুক্রবারই চিকিৎসার জন্য লন্ডনে যেতে রাজি হয়েছেন শরিফ।  ...

নাগপুর, ১১ নভেম্বর: ব্যাটিং অর্ডারের চার নম্বর পজিশন নিয়ে দীর্ঘদিনের সমস্যা থেকে অবশেষে মুক্তি পেল ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ শেষে তেমনটাই ...

সংবাদদাতা, লালবাগ: জিয়াগঞ্জের বিলকান্দিতে স্ত্রীকে ভোজালি দিয়ে কুপিয়ে খুনের ঘটনায় অভিযুক্ত স্বামী তেনু মণ্ডলকে গ্রেপ্তার করল পুলিস। রবিবার গভীর রাতে জিয়াগঞ্জ সিটি স্টেশন সংলগ্ন এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিস।  ...

সংবাদদাতা, তারকেশ্বর: আলু বীজের দাম নিয়ন্ত্রণ সহ চাষিদের একাধিক সমস্যা নিয়ে হুগলি জেলা কৃষিদপ্তর বৈঠক করেন। কৃষি আধিকারিকদের উপস্থিতিতে আলু বীজ ব্যবসায়ীদের সঙ্গে তারকেশ্বর ব্যবসায়ী সমিতিতে সোমবার বিকেলে বৈঠক অনুষ্ঠিত হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দলাভ হবে। সম্ভাব্য ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪০: ফরাসি ভাস্কর অগ্যুস্ত রদ্যঁর জন্ম
১৮৯৩: পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্তরেখা ডুরান্ড লাইন চুক্তি স্বাক্ষরিত
১৮৯৬: পক্ষীবিদ সালিম আলির জন্ম
১৯৪৬: পণ্ডিত মদনমোহন মালব্যের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৬৭০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩৩/৪ রাত্রি ৭/৪। ভরণী ৩৭/৩১ রাত্রি ৮/৫১। সূ উ ৫/৫০/৫২, অ ৪/৫০/৩৮, অমৃতযোগ দিবা ৬/৩৪ মধ্যে পুনঃ ৭/১৮ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ৮/১৯ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৪৭ মধ্যে পুনঃ ১/৩১ গতে ৩/১৪ মধ্যে পুনঃ ৪/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ১২/৪৩ গতে ২/৬ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৬ মধ্যে। 
২৫ কার্তিক ১৪২৬, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, পূর্ণিমা ৩২/৪৫/৪৭ রাত্রি ৬/৫৮/২০। ভরণী ৩৯/৩০/৩৪ রাত্রি ৯/৪০/১৫, সূ উ ৫/৫২/১, অ ৪/৫১/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/২৯ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৬ গতে ৮/১৯ মধ্যে ও ৯/১২ গতে ১১/৪১ মধ্যে ও ১/৩৮ গতে ৩/২৪ মধ্যে ও ৫/১০ গতে ৫/৫৩ মধ্যে, বারবেলা ৭/১৪/২৬ গতে ৮/৩৬/৫০ মধ্যে, কালবেলা ১২/৪৪/৪ গতে ২/৬/২৯ মধ্যে, কালরাত্রি ৬/২৮/৫৩ গতে ৮/৬/২৯ মধ্যে। 
মোসলেম: ১৪ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মদনমোহন মন্দিরে পুজো দিতে এলেন সংসদ সদস্য নিশীথ প্রামানিক 
চল্লিশটি ঢাক বাজিয়ে রাজ বেশে কোচবিহারের মদনমোহন মন্দিরে এসে পুজো ...বিশদ

04:03:00 PM

জলপাইগুড়িতে আর্থিক জালিয়াতির অভিযোগ, আটক ১ 

04:00:00 PM

মহারাষ্ট্র: সুপ্রিম কোর্টের দ্বারস্থ শিবসেনা
 

মহারাষ্ট্রে সরকার গঠনে নতুন মোড়। অতিরিক্ত সময় চেয়ে এবার সুপ্রিম ...বিশদ

03:46:22 PM

বুলবুল নিয়ে টাস্ক ফোর্স গঠন করলেন মমতা 
বুলবুল নিয়ে টাস্ক ফোর্স গঠন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...বিশদ

03:39:00 PM

বরাকরে গুরু পূর্ণিমা উপলক্ষে নদীতে স্নান করতে নেমে নিখোঁজ মামা ও ভাগ্নে 

03:39:00 PM

মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসনের সুপারিশ মোদি মন্ত্রিসভার ও রাজ্যপালের

03:38:00 PM