Bartaman Patrika
দেশ
 

 সঠিক পথেই এগচ্ছে, ২০ আগস্ট
চাঁদের কক্ষপথে ঢুকবে চন্দ্রযান-২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও আমেদাবাদ, ১২ আগস্ট (পিটিআই): চন্দ্রযান-২ সম্পূর্ণ সঠিক পথেই এগচ্ছে। যানের সব যন্ত্রাংশ ঠিকভাবে কাজ করছে। সোমবার আমেদাবাদে ভারতীয় মহাকাশ গবেষণার জনক ডঃ বিক্রম সারাভাইয়ের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে এ কথা জানান ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ডঃ কে সিভান। তিনি জানিয়েছেন, ‘সুস্থ’ রয়েছে চন্দ্রযান-২। যানটি যেভাবে কাজ করার কথা, সেভাবেই কাজ করছে। তবে এখনও নিশ্চিন্ত হওয়ার সময় আসেনি। চাঁদের উদ্দেশে যাত্রাপথে, আগামী বুধবার কঠিন পদক্ষেপ রয়েছে।
চেয়ারম্যান জানিয়েছেন, গত ২২ জুলাই অন্ধ্রপ্রদেশের শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টার থেকে উৎক্ষেপণ হয় চন্দ্রযান-২। তারপর থেকে পর্যায়ক্রমে পৃথিবীর কক্ষপথে প্রদক্ষিণ করতে করতে চাঁদের কক্ষপথের দিকে (বিজ্ঞানীদের ভাষায় যাকে ম্যানুভার বলা হচ্ছে) এগিয়ে চলেছে চন্দ্রযান-২। এখনও পর্যন্ত চতুর্থ ম্যানুভার সম্পূর্ণ করে পঞ্চম ম্যানুভারে পৃথিবীকে প্রদক্ষিণ করছে। সবকিছু ঠিক থাকলে আগামী বুধবার (ভারতীয় সময় ভোররাত ৩:৩০ মিনিট) স্বাধীনতা দিবসের ঠিক প্রাক্কালে পৃথিবীর কক্ষপথ ত্যাগ করে চাঁদের কক্ষপথের দিকে যাত্রা শুরু করবে চন্দ্রযান-২। এটি অত্যন্ত কঠিন একটি পদক্ষেপ হতে চলেছে। তাই বিজ্ঞানীদের খুব সতর্ক থাকতে হচ্ছে বলে ইসরোর চেয়ারম্যান জানিয়েছেন।
তিনি আরও জানান, আগামী বুধবারের পদক্ষেপ যদি সবদিক থেকে ঠিকঠাক হয় তাহলে ২০ আগস্ট চন্দ্রযান-২ চাঁদের কক্ষপথে প্রবেশ করবে। তারপরে চাঁদের কক্ষপথে আরও কয়েকটি ম্যানুভার রয়েছে। সেই সমস্ত কঠিন পথ পেরিয়ে ৭ সেপ্টেম্বর চন্দ্রযান¬-২’এ থাকা ‘ল্যান্ডার’ এবং ‘রোভার’ চাঁদের মাটিতে নামবে বলে সিভান জানান।
এদিকে, তিনি আরও জানিয়েছেন, চন্দ্রযান-২ সম্পূর্ণ সফল হওয়ার পর আগামী ডিসেম্বর মাসে আরও একটি গুরুত্বপূর্ণ মহাকাশ অভিযান চালাতে চলেছে ইসরো। সেবিষয়ে এখনও বিস্তারিত কিছু না জানানো হলেও, ইসরোর পক্ষ থেকে বলা হয়েছে, ছোট কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণে সক্ষম রকেট মহাকাশে পাঠাবে ভারত। উল্লেখ্য, এই মুহূর্তে গোটা পৃথিবীতেই ছোট উপগ্রহ উৎক্ষেপণের চাহিদা সর্বাধিক বেশি। তাই ভারতীয় বিজ্ঞানীদের এই অভিযান সফল হলে, তা আগামীদিনে ভারতীয় মহাকাশ গবেষণাকে এক অন্য উচ্চতায় পৌঁছে দেবে বলে চেয়ারম্যান জানিয়েছেন। তবে এর জন্য আগামী কয়েকমাস বিজ্ঞানীদের আরও অনেক ব্যস্ত থাকতে হবে বলে তিনি জানিয়েছেন। অন্যদিকে, এদিন দেশ জুড়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ভারতীয় মহাকাশ গবেষণার জনক বিক্রম সারাভাইকে স্মরণ করা হয়। এছাড়াও ডুডলে বিক্রম সারাভাইয়ের ছবি ব্যবহার করে তাঁকে শ্রদ্ধা জানায় গুগল। ভারতের এই দিকপাল বিজ্ঞানীর জন্মশতবার্ষিকীকে স্মরণ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, উনি ভারতকে গোটা বিশ্বের দরবারে বিজ্ঞান ও প্রযুক্তির শক্তিতে পরিণত করতে সবরকম সহযোগিতা করেছিলেন। আগামী একবছর ধরে গোটা দেশে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে মহাকাশ গবেষণার এই জনককে স্মরণ করা হবে বলে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।
13th  August, 2019
  ওড়িশায় গ্যাস লিক কাণ্ডে আটক ৭

 বালেশ্বর ও ভুবনেশ্বর, ১৪ নভেম্বর (পিটিআই): ওড়িশায় বিষাক্ত গ্যাস লিকের ঘটনায় বৃহস্পতিবার সাতজনকে আটক করল পুলিস। গতকাল রাতে খান্তাপাড়া এলাকার একটি সামুদ্রিক মাছের প্রক্রিয়াকরণ কারখানা থেকে বিষাক্ত গ্যাস নির্গত হয়। তার জেরে আশাপাশের প্রায় ১০০ জন মানুষ অসুস্থ হয়ে পড়েন। বিশদ

রাফাল মামলার রায়
পুনর্বিবেচনার আর্জি খারিজ 

রাফাল যুদ্ধবিমান মামলায় রায় পুনর্বিবেচনা বা এফআইআর নিষ্প্রয়োজন বলে পর্যবেক্ষণ শীর্ষ আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি সঞ্জয় কিষেন কাউল এবং বিচারপতি কে এম জোসেফের বেঞ্চের। তার ফলে খারিজ হয়ে গেল রিভিউ পিটিশনটি। ইউপিএ সরকারের আমলে ঠিক হওয়া ১২৬টি রাফাল কেনার সিদ্ধান্ত বাতিল করে মোদি সরকার কেন মাত্র ৩৬টি যুদ্ধবিমান কিনছে? বিশদ

14th  November, 2019
তথ্য জানার অধিকার আইনের
আওতায় প্রধান বিচারপতিও
সুপ্রিম কোর্টের ৫ সদস্যের বেঞ্চের ঐতিহাসিক রায়

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের আওতায় প্রধান বিচারপতির দপ্তরও। বুধবার এই রায় দিয়েছে প্রধান বিচরপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ। শীর্ষ আদালত স্পষ্ট ভাষায় জানিয়েছে, প্রধান বিচারপতির দপ্তর কাজ করে জনস্বার্থে (পাবলিক অথরিটি) এবং তা তথ্য জানার অধিকার আইনের আওতাতেই পড়ে।
বিশদ

14th  November, 2019
চাপে পড়েই বর্ধিত ফি’র আংশিক প্রত্যাহার করল
জেএনইউ, তবু আন্দোলন থেকে সরতে নারাজ ছাত্ররা  

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: চাপে পড়ে বর্ধিত ফি’র আংশিক প্রত্যাহার করে নিল জেএনইউ। তবে তাতেও বিক্ষোভ আন্দোলনের পথ থেকে সরে আসতে নারাজ ছাত্র সংগঠন। তাদের দাবি, বর্ধিত ফি সম্পূর্ণ প্রত্যাহার করতে হবে। কেন্দ্রীয় উচ্চশিক্ষা সচিব আর সুব্রহ্মণ্যম ট্যুইট করে জানিয়েছেন, ‘জেএনইউ এগজিকিউটিভ কমিটি হস্টেল ফি এবং অন্য কয়েকটি ক্ষেত্রে বড়সড় পরিবর্তন করেছে।
বিশদ

14th  November, 2019
দিল্লির দূষণ রোধে জাপানি প্রযুক্তির গ্রহণযোগ্যতা কেন্দ্রকে খতিয়ে দেখতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): দিল্লির দূষণ মোকাবিলায় হাইড্রোজেন ভিত্তিক জাপানি প্রযুক্তির গ্রহণযোগ্যতা কেন্দ্রকে খতিয়ে দেখতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। বুধবার দিল্লির দূষণ মাত্রা এত বেড়ে যায় যে আবার জরুরি অবস্থা জারির মতো পরিস্থিতি তৈরি হয়।
বিশদ

14th  November, 2019
রামচন্দ্রের মিউজিয়ামে গুমনামি বাবার দুটি
গ্যালারি খুলছে না, উত্তর খুঁজছেন অযোধ্যাবাসী

সমৃদ্ধ দত্ত, ফৈজাবাদ, ১৩ নভেম্বর: আবার তীব্র বিতর্ক গুমনামি বাবাকে নিয়ে। রামচন্দ্রের মিউজিয়ামে গুমনামি বাবার সংগ্রহশালা করা হয়েছে। কিন্তু রামচন্দ্রের মিউজিয়াম চালু হয়ে গেলেও কোনও এক রহস্যময় কারণে গুমনামি বাবার জন্য বরাদ্দ করা দুটি গ্যালারি খোলা হচ্ছে না তৈরি হয়ে যাওয়ার দু’বছর পরেও। তালাবন্ধ হয়ে পড়ে আছে।  
বিশদ

14th  November, 2019
রাষ্ট্রপতি শাসনের মধ্যে দু’পক্ষই
মহারাষ্ট্রে সরকার গড়তে মরিয়া

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: এখনই আবার ভোট চায় না কোনও পক্ষই। তাই মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি হলেও সরকার গড়ার জন্য মরিয়া তৎপরতা চলছে বিজেপি, কংগ্রেস দুই শিবিরেই। আগামী ১৮ নভেম্বর সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগেই মহারাষ্ট্রে শিবসেনা আর শারদ পাওয়ারের দলের সঙ্গে জোট সরকার গড়তে চায় কংগ্রেস।
বিশদ

14th  November, 2019
আজ রাফাল নিয়ে রায় দেবে সুপ্রিম কোর্ট, চাপে কংগ্রেস 

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: আগামী ১৭ নভেম্বর অবসর নেবেন দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তবে সুপ্রিম কোর্টে তাঁর কাজের দিন আগামী শুক্রবার পর্যন্তই। তাই অবসরের আগে আগামীকাল রাফাল যুদ্ধবিমান মামলার রায় দেবেন দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। যা নিয়ে চাপে রয়েছে কংগ্রেস। কী রায় দেয় সুপ্রিম কোর্ট।  
বিশদ

14th  November, 2019
পণপ্রথার বিরুদ্ধে নজিরবিহীন সিদ্ধান্ত
কনের বাবাকে যৌতুকের ১১ লক্ষ ফিরিয়ে ১১ টাকায় বিয়ে করলেন বিএসএফ কনস্টেবল 

জয়পুর, ১৩ নভেম্বর: ১১ লক্ষ টাকা নয়। মাত্র ১১ টাকা! সোনাদানা, পালঙ্ক কিছুই নয়। চাই শুধু একটা নারকেল! রাজস্থানে পণপ্রথার বিরুদ্ধে লড়াইয়ে অনন্য নজির গড়লেন বিএসএফের কনস্টেবল জিতেন্দ্র সিং। বিবাহ বাসরেই যৌতুক বাবদ বিপুল টাকা ও অন্যান্য সামগ্রী সাদরে প্রত্যাখান করলেন তিনি।  
বিশদ

14th  November, 2019
আমদানিকৃত পেঁয়াজ দ্রুত বাজারে আনতে পদক্ষেপ কেন্দ্রের 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): দেশে পেঁয়াজের দাম এখন ঊর্দ্ধমুখী। এই অবস্থায় আমদানিকৃত পেঁয়াজ যাতে দ্রুত বাজারে আসে তার ব্যবস্থা নিল কেন্দ্র। শোধন বা জীবাণুনাশ পদ্ধতির উপর বিধিনিষেধ শিথিলের মেয়াদ বৃদ্ধি করল সরকার। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত আমদানি করা পেঁয়াজের উপর এই শিথিলতা বজায় থাকবে।
বিশদ

14th  November, 2019
আয়কর এবং অন্যান্য শুল্ক সরল করতে মতামত
চেয়ে সার্কুলার জারি করল কেন্দ্রীয় অর্থমন্ত্রক
ব্যতিক্রমী পদক্ষেপ সীতারামনের

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): ভারতের জটিল কর বিন্যাস এবং অত্যধিক আয়কর নিয়ে নানা মহলে সমালোচনা নতুন নয়। চলতি আর্থিক শ্লথগতির জন্য অনেকেই এই কর কাঠামোকে দায়ী করে থাকেন। এবার এই কর কাঠামো সহজ ও সরল করতে জনতার দরবারে হাজির হলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।  
বিশদ

14th  November, 2019
‘জোট জিতলে ফড়নবিশই মুখ্যমন্ত্রী হবে বলেছিলাম, তখন কেউ আপত্তি করেনি’
মহারাষ্ট্র নিয়ে মুখ খুললেন অমিত শাহ 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: সরকার গড়া নিয়ে টানাপোড়েনের জেরে রাষ্ট্রপতি শাসন জারি হয়েছে মহারাষ্ট্রে। বিশ্বাসভঙ্গের অভিযোগে ফাটল ধরেছে বিজেপি-শিবসেনার দীর্ঘদিনের জোটে। প্রশ্ন উঠেছে রাষ্ট্রপতি শাসন জারির পদ্ধতি নিয়ে। অবশেষে বুধবার পরিস্থিতি নিয়ে প্রথমবার মুখ খুলে উদ্ধব থ্যাকারের দলকেই দুষলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  
বিশদ

14th  November, 2019
ব্রিকস সম্মেলনের হাত ধরে অর্থনৈতিক, সাংস্কৃতিক
যোগাযোগ আরও সুদৃঢ় হবে, আশাবাদী মোদি

ব্রাসিলিয়া, ১৩ নভেম্বর (পিটিআই): ব্রিকস সম্মেলনের মঞ্চ থেকে সদস্য দেশগুলির মধ্যে অর্থনৈতিক ও সাংস্কৃতিক বন্ধন আরও জোরদার হবে বলে আশাপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দু’দিন ব্যাপী এই সম্মেলনে যোগ দিতে ব্রাজিলে পৌঁছেছেন মোদি। সেদেশের রাজধানীতে পা রেখেই এক ট্যুইটে তিনি লেখেন, ‘ব্রিকস সম্মেলন উপলক্ষে ব্রাজিলে পৌঁছেছি।
বিশদ

14th  November, 2019
আরটিআই আইন
১২ বছরের লড়াইয়ে ইতি, সুপ্রিম কোর্টেই হার মানল সুপ্রিম কোর্ট 

নয়াদিল্লি, ১৩ নভেম্বর (পিটিআই): তথ্য জানার অধিকার আইনের আওতায় চলে এল প্রধান বিচারপতির দপ্তরও। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চের এই রায় ঐতিহাসিক। ১২ বছরের ঐতিহাসিক লড়াইয়ে অবশেষে দেশের শীর্ষ আদালতে শীর্ষ আদালতই পরাস্ত হল। কারণ এই মামলায় অন্যতম পক্ষ ছিল খোদ শীর্ষ আদালত।  
বিশদ

14th  November, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর পূর্ব ভারত থেকে আসছে নিষিদ্ধ মাদক ট্যাবলেট ইয়াবা। এই কারবারের মাধ্যমে পাচার হচ্ছে জাল নোটও। তদন্তে নেমে এই তথ্য হাতে পেল ...

বিএনএ, সিউড়ি: সময়সীমা শেষ হওয়ার আগেই ভোটার তথ্য যাচাই প্রক্রিয়ায় ৯৯ শতাংশ সাফল্য আসায় নজির গড়েছে বীরভূম। কিছুদিন আগে পর্যন্ত ভোটার তথ্য যাচাইয়ের প্রক্রিয়ার গতি শ্লথ ছিল। কিন্তু, বর্তমানে তা লক্ষ্যমাত্রার খুব কাছে গিয়ে পৌঁছেছে।  ...

গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...

সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও
১৬৩০: জার্মান জ্যোতির্বিদ তথা গণিতজ্ঞ জোহানেস কেপলারের মৃত্যু
১৮৫৯: গ্রিসের এথেন্সে আধুনিক ওলিম্পিকসের সূচনা
১৯৪৯: মহাত্মা গান্ধীকে হত্যার দায়ে ফাঁসি হল নাথুরাম গডসে এবং নারায়ণ আপ্তের
১৯৮২: মহাত্মা গান্ধীর অন্যতম অনুগামী তথা ভারতের জাতীয় শিক্ষক বিনায়ক নরহরি ভাবের মৃত্যু
১৯৮৬: টেনিস তারকা সানিয়া মির্জার জন্ম
২০০০: পৃথক রাজ্য হিসাবে স্বীকৃতি পেল ঝাড়খণ্ড
২০০৭: ঘূর্ণিঝড় সিডরের আঘাতে বিধ্বস্ত বাংলাদেশ, মৃত ৫ হাজার। ধ্বংস হয় সুন্দরবনের একাংশ 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

14-11-2019 - 06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

14-11-2019 - 05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

14-11-2019 - 05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

14-11-2019 - 05:07:03 PM

বিক্ষুব্ধ প্রদীপ পট্টনায়েককে বহিষ্কার করল বিজেপি 
খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে টিকিট না পেয়ে ‘বিজেপি বাঁচাও কমিটি’ নাম ...বিশদ

14-11-2019 - 04:38:16 PM

রামপুরহাটে আবগারি দপ্তরের কর্মীদের হেনস্তা 
অবৈধ মদ উদ্ধার করতে গিয়ে প্রহৃত আবগারি দপ্তরের আধিকারিকরা। তাঁদের ...বিশদ

14-11-2019 - 03:27:37 PM