Bartaman Patrika
দেশ
 

বিরোধীদের সঙ্গে সমন্বয় বাড়বে
সোনিয়া ফের সভানেত্রী হওয়ায়
কংগ্রেসে আত্মবিশ্বাসের হাওয়া

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ আগস্ট: অন্তর্বর্তী হলেও সোনিয়া গান্ধী ফের সভানেত্রীর দায়িত্ব নেওয়ায় নবীন থেকে প্রবীণ, কংগ্রেসে আবার আত্মবিশ্বাসের হাওয়া। একইসঙ্গে ফের নতুন করে বিজেপি বিরোধীদের একজোট হওয়ারই আশা করছে কংগ্রেস। জাতীয়স্তরে বিজেপি বিরোধিতায় সোনিয়া গান্ধীর নেতৃত্বে বিরোধীদের মধ্যে সমন্বয় বাড়ার পাশাপাশি পশ্চিমঙ্গের ক্ষেত্রে কী হবে, তা নিয়েও রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে। তবে কি ২০২১ সালে ফের ২০১১-র মতো বিধানসভা ভোটে কংগ্রেস-তৃণমূল জোট হবে?
যদিও লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী, প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বা বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নানরা তৃণমূলের সঙ্গে জোটের বিরোধী। তাঁদের সওয়াল, বাম-কংগ্রেস। এবং এখন থেকেই খোলা মনে জোট করে প্রচারে নামা। তৃণমূলই রাজ্যে কংগ্রেসকে ভেঙে দিয়ে পরোক্ষে বিজেপিকে অজান্তে জায়গা করে দিয়েছে বলে প্রদেশ নেতৃত্বের অভিযোগ। তাই যারা কংগ্রেসের ক্ষতি করছে, তাদের সঙ্গে জোট না করে বরং বিজেপির থেকে মানুষের মন ঘোরাতে রাজ্যে বিকল্প হিসেবে বাম-কংগ্রেসের হাত ধরার পক্ষেই সোনিয়াকে বার্তা দিয়েছে প্রদেশ নেতৃত্ব।
যদিও পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের ব্যাপারে এখনই বেশি মাথা ঘামাতে চান না সোনিয়া। কারণ, ততদিন পর্যন্ত তিনি সভানেত্রীর পদে থাকবেন কি না, তা নিশ্চিত নয়। আগামী এক বছরের মধ্যে দলের নতুন সভাপতি নির্বাচনের ভোট হতে পারে। তাই আপাতত আগামী কয়েক মাসের মধ্যে তিন রাজ্য (মহারাষ্ট্র, ঝাড়খণ্ড, হরিয়ানা) এবং কেন্দ্র শাসিত অঞ্চল জম্মু-কাশ্মীরের নির্বাচনের স্ট্র্যাটেজি তৈরিতেই জোর দিতে চান সোনিয়া।
লোকসভায় মোদি মোকাবিলা করতে না পেরে সভাপতির পদ থেকে ইস্তফা দেন রাহুল গান্ধী। ২০১৭ সাল দায়িত্ব নিয়ে গুজরাত বিধানসভায় ভালো ফল করেছিল কংগ্রেস। একইসঙ্গে রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ের মতো তিন বিজেপি শাসিত রাজ্যই ছিনিয়ে নেন রাহুল গান্ধী। কিন্তু সেই জয়ের আত্মবিশ্বাসে ধাক্কা দেন মোদি। ২০১৯ সালে কংগ্রেসকে কুপোকাৎ করে একাই ৩০৩ আসন নিয়ে লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠ দলের সরকার গড়েছেন নরেন্দ্র মোদি। আর এই ফলাফলেই মুষড়ে পড়ে সভাপতির দায়িত্ব থেকে সরে যান রাহুল।
দলের ভবিষ্যৎ চিন্তার পাশাপাশি নেহরু গান্ধী পরিবারের কাউকে কংগ্রেস সভাপতি করার ওপর রাহুল জোর দিলেও কংগ্রেস ওয়ার্কিং কমিটি তা গ্রাহ্য করেনি। ভোটে হারজিতের কথা বাদ দিলেও এই মুহূর্তে দল ধরে রাখতে সোনিয়া গান্ধীকেই ফের কংগ্রেসের হাল ধরার দায়িত্ব তুলে দিয়েছে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। যে সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন, পাঞ্জাবের ক্যাপ্টেন অমরিন্দর থেকে রাজস্থানের অশোক গেহলট, শচীন পাইলট, মুম্বইয়ের মিলিন্দ দেওরা। শনিবার দলের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণেরকমিটি সিডব্লুসি তাঁকে আচমকা দায়িত্ব নিতে বলায় সোনিয়ার প্রথম মন্তব্য ছিল, ‘আমি তো তৈরিই নই।’ কিন্তু পি চিদম্বরম, আহমেদ প্যাটেলের মতো কমিটির সদস্যরা তাঁকেই দায়িত্ব নিতে অনুরোধ করেন। অন্য কাউকে দিলে দল টিকিয়ে রাখা কঠিন হবে বলেই সওয়াল ওঠে।
কেবল দলই নয়, রাহুল গান্ধীকে দিয়ে যা হচ্ছিল না, সোনিয়া গান্ধী ফের কংগ্রেস সভানেত্রী হওয়ায় কেন্দ্রে বিজেপি বিরোধী দলগুলির মধ্যে সমন্বয় বাড়বে বলেই মনে করা হচ্ছে। মায়াবতী, মমতা, মুলায়মের মতো নেতারা রাহুলের সঙ্গে আলোচনায় ততটা সহজ নন। অথচ সোনিয়ার ডাকে তাঁরা বারবারই একজোট হয়েছেন। সিপিএম, সিপিআই, ডিএমকে, জেএমএম, জেডিএস, শারদ পাওয়ার, লালুপ্রসাদ যাদব, ফারুক আবদুল্লা…কাশ্মীর থেকে কন্যাকুমারীর দল সোনিয়া গান্ধীর ডাকে বার বার একজোট হয়েছে। এমনকী নীতীশকুমারও সোনিয়া গান্ধীকে এড়িয়ে যেতে পারেননি। তাই সেই সোনিয়া গান্ধী ফের দলের সভানেত্রী হওয়ায় পুরনো বিরোধী সমন্বয় ফিরিয়ে এনে ফের নতুন করে মোদি মোকাবিলায় তৈরি হবে বলে ঠিক করেছে কংগ্রেস।
হামলার ছক, আফগান পাসপোর্ট
নিয়ে দিল্লিতে পাকিস্তানি জঙ্গিরা
লালকেল্লা, মেট্রোরেলে কড়া সতর্কতা, চলছে তল্লাশি

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১২ আগস্ট: আফগানিস্তানের পাসপোর্ট নিয়ে চারজনের পাকিস্তানি জঙ্গি দল ভারতে ঢুকেছে বলে খবর পাওয়া গিয়েছে। আর এই খবর পেয়েই নড়েচড়ে বসেছে দেশের শীর্ষ গোয়েন্দারা। রাজধানীতে বাড়ানো হচ্ছে নিরাপত্তা ও সতর্কতা। এমনিতেই জম্মু ও কাশ্মীরে ৩৭০ নং ধারা অবলুপ্তির পর শুধু যে উপত্যকা জুড়ে চরম সতর্কতা নেওয়া হয়েছে তাই নয়। দেশের অন্য প্রান্তেও বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। প্রধানত দিল্লি মেট্রোতে ইতিমধ্যেই হাই অ্যালার্ট জারি করে দেওয়া হয়েছে। একটি সার্কুলারে আগাম জানানো হয়েছে দিল্লি মেট্রো এবং দেশের অন্য মেট্রোতে আপাতত সুরক্ষার কড়াকড়ি বাড়ানো হবে। যাত্রীদের প্রবেশ ও প্রস্থানের সময়ও বিশেষ সুরক্ষাবলয় পেরতে হবে।
বিশদ

কাশ্মীরে ঈদ পালন শান্তিতেই,
আকাশপথে ঘুরে দেখলেন দোভাল

নয়াদিল্লি ও শ্রীনগর, ১২ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ পরবর্তী সোমবার ঈদ উৎসবে মেতে উঠল রাজ্যবাসী। তবে ১৪৪ ধারা জারি থাকায় অন্যান্যবারের মতো উৎসবের মেজাজ অধরা ছিল উপত্যকায়। পরিবারের সদস্যরা ঈদে শামিল হলেও উৎসব থেকে দূরে বন্দি হয়ে রয়েছেন রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতি।
বিশদ

‘আমি মোদি স্যারের বিশাল ফ্যান’, বিজেপিতে যোগ দিয়ে বললেন ববিতা ফোগাট

নয়াদিল্লি, ১২ আগস্ট (পিটিআই): তাঁদের জীবনের সংগ্রাম ও সাফল্যে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছিল হিন্দি ছবি ‘দঙ্গল’। এবার রাজনীতির ময়দানে রিয়েল লাইফের সেই আন্তর্জাতিক কুস্তিগির ও তাঁর প্রশিক্ষক বাবা। সোমবার বিজেপিতে যোগ দিলেন কমনওয়েলথ গেমসে সোনাজয়ী ববিতা ফোগাট ও দ্রোণাচার্য পুরস্কারজয়ী প্রশিক্ষক তথা তাঁর বাবা মহাবীর ফোগাট।
বিশদ

আমরা ভগবান রামের বংশধর,
দাবি বিজেপি সাংসদ দিয়া কুমারীর

জয়পুর, ১২ আগস্ট: খোঁজ পাওয়া গেল ভগবান রামের বংশধরের। রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলায় নতুন মোড় দিলেন বিজেপি সাংসদ দিয়া কুমারী। তিনি জয়পুরের রাজপরিবারের সদস্য। সম্প্রতি এই মামলায় ভগবান রামের পরিবারের কেউ এখনও বেঁচে রয়েছেন কি না, তা জানতে চেয়েছিল সুপ্রিম কোর্ট।
বিশদ

২টি ডিম সিদ্ধর দাম ১৭০০ টাকা!
দাম বিতর্কে মুম্বইয়ের পাঁচতারা হোটেল

 নয়াদিল্লি, ১২ আগস্ট: দু’টি কলার পর এবার দু’টি ডিম। ৪৪২ টাকার পর এবার বিল ১৭০০ টাকার! চণ্ডীগড়ের একটি পাঁচতারা হোটেল অভিনেতা রাহুল বোসের কাছ থেকে দু’টি কলার দাম নিয়েছিল ৪৪২ টাকা। সেই কলা-কাণ্ড নিয়ে বিস্তর শোরগোল পড়ে গিয়েছিল। অবাক করা দাম নিয়ে জরিমানাও গুণতে হয় ওই হোটেলের কর্তৃপক্ষকে।
বিশদ

বিহারের মন্দিরে পদপিষ্ট
হয়ে মৃত ১, আহত ৮

লখিসরাই, ১২ আগস্ট (পিটিআই): শ্রাবণ মাসের শেষ সোমবার। ফলে মহাদেবের মাথায় জল ঢালতে মন্দিরে ঢল নেমেছিল ভক্তদের। সেই ভিড়ের চাপে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটল বিহারে। ঘটনায় মৃত্যু হয়েছে এক ব্যক্তির, আহত আরও আটজন। সোমবার ঘটনাটি ঘটেছে লখিসরাইয়ের টাউন থানার অন্তর্গত অশোকধাম মন্দিরে।
বিশদ

 সঠিক পথেই এগচ্ছে, ২০ আগস্ট
চাঁদের কক্ষপথে ঢুকবে চন্দ্রযান-২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও আমেদাবাদ, ১২ আগস্ট (পিটিআই): চন্দ্রযান-২ সম্পূর্ণ সঠিক পথেই এগচ্ছে। যানের সব যন্ত্রাংশ ঠিকভাবে কাজ করছে। সোমবার আমেদাবাদে ভারতীয় মহাকাশ গবেষণার জনক ডঃ বিক্রম সারাভাইয়ের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে এ কথা জানান ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ডঃ কে সিভান।
বিশদ

রাজস্থান থেকে রাজ্যসভায় প্রার্থী মনমোহন, আজ মনোনয়ন

জয়পুর, ১২ আগস্ট (পিটিআই): রাজ্যসভার উপনির্বাচনে রাজস্থান থেকে মনোনয়ন দাখিল করবেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। রাজস্থানের উপমুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি শচীন পাইলট এই তথ্য জানিয়েছেন। চলতি বছরের জুন মাসে সাংসদ হিসেবে মনমোহনের মেয়াদ শেষ হয়েছে।
বিশদ

 কেরলে বন্যায় মৃত ৭৬, ওয়ানাড়ে ত্রাণ বিলি করলেন রাহুল, অমিত শাহ না যাওয়ায় তোপ সিপিএমের

তিরুবনন্তপুরম ও বেঙ্গালুরু, ১২ আগস্ট (পিটিআই): বন্যা কবলিত কেরল, কর্ণাটক, মহারাষ্ট্র ও গুজরাত। এই চার রাজ্যে বন্যায় মৃত্যু হয়েছে ১৭৩ জনের। তবে সবথেকে খারাপ অবস্থা কেরলের। ফসল ও অন্যান্য জিনিস মিলিয়ে ক্ষতি হয়েছে কয়েক হাজার কোটি টাকার। প্রায় তিন লক্ষ মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৬।
বিশদ

এলজিবিটিকিউদের জন্য সমলিঙ্গ বিয়ে, দত্তক, সারোগেসির অধিকার চেয়ে রিভিউ পিটিশন খারিজ

নয়াদিল্লি, ১২ আগস্ট (পিটিআই): এলজিবিটিকিউ সম্প্রদায়ের মানুষদের জন্য বিভিন্ন সামাজিক অধিকার চেয়ে দায়ের হওয়া রিভিউ পিটিশন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। গত ১১ জুলাই নিজস্ব চেম্বারে হওয়া সিদ্ধান্ত অনুযায়ী এই পিটিশন খারিজ করে দিয়েছে বিচারপতি এন ভি রামান্নার নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ।
বিশদ

নেপথ্যে প্রধানমন্ত্রীর জঙ্গল অ্যাডভেঞ্চার
দু’মাসের জন্য ইনক্রেডিবল ইন্ডিয়ার থিম হচ্ছে বন্যপ্রাণ

নয়াদিল্লি, ১২ আগস্ট: নেপথ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জঙ্গল অ্যাডভেঞ্চার। আগামী দু’মাস ইনক্রেডিবল ইন্ডিয়া বা অতুল্য ভারত কর্মসূচিতে বন্যপ্রাণকে থিম বানানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক।
বিশদ

বিএসএফের হাত থেকে ঈদের শুভেচ্ছা মিষ্টি নিতে অস্বীকার, অসৌজন্য পাকিস্তানের

নয়াদিল্লি, ১২ আগস্ট (পিটিআই): যতই শত্রুতা থাকুক না কেন, এতদিন উৎসব-পরবের দিনে দুই দেশের মধ্যে মিষ্টি-উপহার আদানপ্রদান হতো। দীর্ঘদিনের সেই পরম্পরায় ফের ছেদ পড়ল। সোমবার ঈদের দিন আটারি-ওয়াঘা সীমান্তে বিএসএফের তরফ থেকে মিষ্টির প্যাকেট পাঠানো হয়েছিল পাকিস্তানি রেঞ্জার্সকে।
বিশদ

কাশ্মীর ইস্যুতে দলের সমর্থকদের মধ্যেই
বিভ্রান্তি, কাটাতে আসরে নামছে সিপিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দিতে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার যে পদক্ষেপ করেছে, তার ঘোর বিরোধিতা করছে সিপিএম তথা বাম দলগুলি। এমনকী, এ নিয়ে তারা সরাসরি পথে নেমে মিটিং-মিছিল করতেও শুরু করেছে। বিশদ

 চিদম্বরমের কাশ্মীর মন্তব্য দায়িত্বজ্ঞানহীন ও প্ররোচনামূলক, আক্রমণ বিজেপির

নয়াদিল্লি, ১২ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীর নিয়ে পি চিদম্বরমের মন্তব্য দায়িত্বজ্ঞানহীন ও প্ররোচনামূলক। সোমবার প্রবীণ কংগ্রেস নেতাকে আক্রমণ করে একথা বলল বিজেপি। রবিবার চেন্নাইয়ের একটি অনুষ্ঠানে চিদম্বরম বলেছিলেন, জম্মু ও কাশ্মীরে যদি হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ হতো, বিজেপি তাহলে ওই পদক্ষেপ করত না।
বিশদ

Pages: 12345

একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: এবার গ্রামাঞ্চলের ইঞ্জিনিয়ারিং কলেজের ল্যাবরেটরির পুরনো পরিকাঠামোর খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই)। নতুন যন্ত্রপাতি কেনা এবং পরিকাঠামো তৈরি করতে তারা অনুদান দেবে বলে ঠিক করেছে। ...

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেদারে চুরি হচ্ছে জল। নির্বিকার প্রশাসন। বিধাননগর পুরসভার অন্তর্গত সুকান্তনগর সহ ৩৫ এবং ৩৬ নং ওয়ার্ডে এই সমস্যা ভয়াবহ আকার নিয়েছে। পুরসভা সূত্রের দাবি, এই অভিযোগ আরও কয়েকটি এলাকা থেকে মাঝেমধ্যে আসছে। তবে সুকান্তনগর এলাকা থেকে সর্বাধিক ...

সংবাদদাতা, কাঁথি: খেজুরি থানার হেঁড়িয়ায় দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে এক দুর্ঘটনায় তিনটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়। শুধু তাই নয়, একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা নয়ানজুলিতে গিয়ে পড়ে। এই ঘটনায় জখম হন চারজন পর্যটক। রবিবার সন্ধ্যা নাগাদ ঘটনাটি ঘটে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯- ইংরেজ পরিচালক স্যার আলফ্রেড হিচককের জন্ম,
১৯২৬- কিউবার প্রাক্তন প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর জন্ম,
১৯৩৩- অভিনেত্রী বৈজয়ন্তীমালার জন্ম,
১৯৪৬- ইংরেজ সাহিত্যিক এইচ জি ওয়েলেসের মৃত্যু,
১৯৬৩- অভিনেত্রী শ্রীদেবীর জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/১৫ দিবা ১/৪৭। উত্তরাষাঢ়া অহোরাত্র। সূ উ ৫/১৬/২১, অ ৬/৭/৯, অমৃতযোগ দিবা ৭/৫০ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৭/৯ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫২ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১৮ গতে ২/৫৪ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫৪ মধ্যে। 
২৭ শ্রাবণ ১৪২৬, ১৩ আগস্ট ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/৩৩/১১ দিবা ১/৫২/৩৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/১৫/১৭, অ ৬/৯/২৫, অমৃতযোগ দিবা ৭/৫১ গতে ১০/২২ মধ্যে ও ১২/৫৩ গতে ২/৩৪ মধ্যে ও ৩/২৪ গতে ৫/৪ মধ্যে এবং রাত্রি ৬/৪০ মধ্যে ও ৮/৫৮ গতে ১১/১৫ মধ্যে ও ১/৩২ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ৬/৫২/৩ গতে ৮/২৮/৪৯ মধ্যে, কালবেলা ১/১৯/৭ গতে ২/৫৫/৫৩ মধ্যে, কালরাত্রি ৭/৩২/৩৯ গতে ৮/৫৫/৫৩ মধ্যে। 
মোসলেম: ১১ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
অপসারিত নদীয়ার জেলাশাসক পবন কাদিয়ান 
এক ডব্লুবিসিএস অফিসারকে ফোন করে হুমকি দেওয়ায় অভিযুক্ত নদীয়ার জেলাশাসক ...বিশদ

05:30:59 PM

বিধানসভার স্ট্যাঠন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন 
বিধানসভার মৎস্যা বিষয়ক স্ট্যাকন্ডিং কমিটির চেয়ারম্যান পদ ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। ...বিশদ

05:13:35 PM

টালিগঞ্জ থানায় হামলার ঘটনায় আটক ৪

04:48:00 PM

২৪ তারিখ থেকে ৩ দিন হাওড়ার বঙ্কিম সেতুতে যান নিয়ন্ত্রণ 
মেরামতির জন্য ২৩ আগস্ট সকাল ছ’টা থেকে ২৫ আগস্ট রাত ...বিশদ

04:15:05 PM

কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষ ঘেরাও 
ভর্তির দাবিতে ঘেরাও করা হল কৃষ্ণনগর দ্বিজেন্দ্রলাল কলেজের অধ্যক্ষকে। একদল ...বিশদ

04:08:44 PM

কাশ্মীর ইস্যুতে কেন্দ্রকে সময় দেওয়ার পরামর্শ সুপ্রিম কোর্টের
 

কাশ্মীর ইস্যু অত্যন্ত সংবেদনশীল। পরিস্থিতি স্বাভাবিক হতে সময় লাগবে। ফলে ...বিশদ

02:05:29 PM