Bartaman Patrika
দেশ
 

প্রয়াত রাম জেঠমালানি,
শোকস্তব্ধ রাজনৈতিক মহল

নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর (পিটিআই): প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিশিষ্ট আইনজীবী রাম জেঠমালানি। আর মাত্র ৬ দিন পরে ৯৬ বছরে পদার্পণ করার কথা ছিল তাঁর। তার আগেই রবিবার সকাল ৭টা ৪৫ মিনিটে নয়াদিল্লিতে নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বেশ কয়েকমাস ধরে বাবা অসুস্থ ছিলেন বলে জানিয়েছেন ছেলে মহেশ জেঠমালানি। মহেশ ছাড়াও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এক মেয়ে রয়েছেন। তিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা। তাঁর আরও দুই ছেলেমেয়ের মৃত্যু হয়েছে আগেই। এদিন বিকেলে লোধি রোড শ্মশানে বহিষ্কৃত এই বিজেপি নেতার শেষকৃত্য সম্পন্ন হয়। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে দেশের সমস্ত রাজনৈতিক ব্যক্তিত্ব।
রাষ্ট্রপতির সচিবালয়ের পক্ষ থেকে ট্যুইটারে লেখা হয়েছে, ‘প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিশিষ্ট আইনজীবী রাম জেঠমালানির প্রয়াণে গভীরভাবে শোকাহত। নিজের স্বভাবগত বাকপটুতায় জনসাধারণের বিভিন্ন ইস্যু নিয়ে মতপ্রকাশের জন্য পরিচিত ছিলেন তিনি। দেশ একজন বিশিষ্ট আইনজীবী, মহান পণ্ডিত এবং প্রতিভাকে হারাল।’ জীবিত অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কট্টর সমালোচক হিসেবে পরিচিত ছিলেন রাম জেঠমালানি। শোকবার্তায় প্রয়াত নেতার সাহসকে কুর্নিশ জানাতে ভোলেননি মোদি। প্রধানমন্ত্রী ট্যুইটারে জানিয়েছেন, ‘দেশ একজন ব্যতিক্রমী আইনজীবী এবং একজন আদর্শ ব্যক্তিত্বকে হারাল। তিনি একজন রসিক, সাহসী, এবং যে কোনও বিষয়ে দৃঢ়ভাবে নিজের মতামত পেশ করার ব্যাপারে কখনও পিছপা হতেন না। এবং তিনি নির্ভয়ে তা করতেন । জরুরি অবস্থার কালো দিনেও তাঁর মনোবল এবং মানুষের স্বাধীনতার জন্য লড়াই দেশ কখনও ভুলবে না।’ রাম জেঠমালানির মৃত্যুকে অপূরণীয় ক্ষতি বলেই দাবি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জেঠমালানিকে একজন দক্ষ প্রশাসক এবং অভিজ্ঞ সাংসদ হিসেবে অভিহিত করে শোকপ্রকাশ করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘‘প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিশিষ্ট আইনজীবী রাম জেঠমালানির প্রয়াণে গভীর শোকাহত। দিল্লি গেলে আমি ওঁর সঙ্গে দেখা করতাম। ওঁর পরিবারকে সমাবেদনা জানাই।’ শোকবার্তায় জেঠমালানিকে ‘আইনি কিংবদন্তি’ (লিগ্যাল লেজেন্ড) হিসেবে উল্লেখ করেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকার। শোকপ্রকাশ করেছেন অন্যান্য রাজনৈতিক নেতৃত্ব, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন এবং ব্রিটিশ-ভারতীয় শিল্পপতি গোপীচাঁদ হিন্দুজা।
১৯২৩ সালের ১৪ সেপ্টেম্বর অবিভক্ত ভারতের তৎকালীন বম্বে প্রেসিডেন্সির সিন্ধ প্রদেশে জন্মগ্রহণ করেছিলেন রাম জেঠমালানি। এলএলবি পাস করে মাত্র ১৭ বছর বয়সে আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন। দেশভাগের পর চলে আসেন বম্বেতে (অধুনা মুম্বই)। বাণিজ্যনগরীতে নতুন করে জীবন শুরু করেন তিনি।
বিতর্ক আর রাম জেঠমালানি ছিলেন সমার্থক। আইনজীবী হিসেবে বহু হাই প্রোফাইল মামলা লড়েছেন। ১৯৫৯ সালের কে এম নানাবতী ভার্সেস স্টেট অব মহারাষ্ট্র মামলা তাঁকে খ্যাতি এনে দিয়েছিল। এছাড়া শেয়ারবাজার কেলেঙ্কারিতে হর্ষদ মেহতা-কেতন পারেখ, ইন্দিরা-রাজীব গান্ধীর হত্যা মামলায় অভিযুক্তদের, হাওয়ালা কেলেঙ্কারিতে লালকৃষ্ণ আদবানি, জেসিকা লাল হত্যা মামলায় কংগ্রেস নেতার ছেলে মনু শর্মা, সোহরাবুদ্দিন এনকাউন্টার মামলায় অমিত শাহর, বেআইনি সম্পত্তি মামলায় জয়ললিতা, টুজি কেলেঙ্কারিতে কানিমোঝি, পশুখাদ্য কেলেঙ্কারিতে লালুপ্রসাদ যাদব, খনি কেলেঙ্কারিতে বি এস ইয়েদুরাপ্পার আইনজীবী ছিলেন তিনি। এমনকী, ক’বছর আগে তৎকালীন অর্থমন্ত্রী অরুণ জেটলির করা মানহানির মামলায় আম আদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের হয়েও সওয়াল করেছিলেন জেঠমালানি। ২০১০ সালে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতিও নির্বাচিত হন। ২০১৭ সালে অবসর নেন।
আদালতের গণ্ডি থেকে বেরিয়ে জনতা পার্টির হাত ধরে রাজনীতির আঙিনাতে পা রাখেন রাম জেঠমালানি। মুম্বই থেকে ১৯৭৭ সালে জনতা পার্টি এবং ১৯৮০ সালে বিজেপি সাংসদ হিসেবে সংসদে যান তিনি। অটলবিহারী বাজপেয়ি মন্ত্রিসভায় সাফল্যের সঙ্গে আইন এবং নগরোন্নয়ন মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। আশ্চর্যজনকভাবে ২০০৪ সালে সেই বাজপেয়ির বিরুদ্ধেই লখনউ আসনে প্রার্থী হয়েছিলেন তিনি। ২০১০ সালে বিজেপিতে ফিরে রাজস্থান থেকে রাজ্যসভার সাংসদ হন। ২০১৩ সালে পার্টিবিরোধী মন্তব্য করায় তাঁকে ছ’বছরের জন্য বহিষ্কার করে বিজেপি। যা নিয়ে দলের বিরুদ্ধে মামলাও করেছিলেন জেঠমালানি। পরে বর্তমান বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বিষয়টি দুঃখপ্রকাশ করায় তা মিটে যায়। তবে দলে আর ফেরেননি জেঠমালানি।
09th  September, 2019
 আইআইটিতে সুযোগ পাওয়া বিজয়ের পড়ার খরচ চালাবে দিল্লির এক পরিবার: কেজরিওয়াল

নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর (পিটিআই): প্রথমবার জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা (মেইন) দিয়েই দিল্লি আইআইটি-তে পড়ার সুযোগ পেয়েছে বিজয় কুমার (১৬)। তার বাবা পেশায় একজন দর্জি, মা গৃহবধূ। আগামী কয়েক বছর তার সঙ্গে পড়াশোনা করবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেরজিওয়ালের ছেলেও। এই ঘটনায় পুলকিত কেজরিওয়াল।
বিশদ

09th  September, 2019
শেষ ১০০ সেকেন্ডই সাফল্যের সংজ্ঞা বদলে দিয়েছে, চন্দ্রাভিযান উত্তাপে ভোট প্রচার শুরু মোদির
হরিয়ানা

রোহতক, ৮ সেপ্টেম্বর: ইসরোর চন্দ্রাভিযানের উত্তাপ নিয়ে ভোট প্রচারে ঝড় তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোহতকের মঞ্চ থেকে হরিয়ানা নির্বাচনের দামামা বাজিয়ে দিলেন তিনি। চন্দ্রযান-২-এর ল্যান্ডিংয়ের শেষ মূহূর্তের প্রসঙ্গ তুলে মোদি জানালেন, ওই ১০০ সেকেন্ডই সাফল্যের সংজ্ঞা বদলে দিয়েছে।
বিশদ

09th  September, 2019
 অর্থ তছরুপের অভিযোগে রোলস রয়েসের বিরুদ্ধে মামলা করল ইডি

নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর (পিটিআই): আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গাড়ি নির্মাণ সংস্থা রোলস রয়েসের বিরুদ্ধে অর্থ তছরুপের অভিযোগে মামলা করল ইডি। 
বিশদ

09th  September, 2019
রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলে পাকিস্তানকে নাস্তানাবুদ করতে কোমর বেঁধে তৈরি ‘টিম মোদি’
আজ জেনিভায় শুরু হচ্ছে অধিবেশন

নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর: কাশ্মীর ইস্যুতে রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলে পাকিস্তান যাতে কোনও সুবিধা করতে না পারে, তার জন্য ঘুঁটি সাজিয়ে রেখেছে নয়াদিল্লি। কাল, সোমবার জেনিভায় কাউন্সিলের অধিবেশন শুরু হচ্ছে। চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।
বিশদ

09th  September, 2019
 নরম হিন্দুত্বের নীতি কংগ্রেসের জন্য নয়, মন্তব্য শশী থারুরের

 নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর (পিটিআই): ‘নরম হিন্দুত্ব’ বা ‘সংখ্যাগুরু তোষণ’-এর নীতি নিয়ে হিন্দি বলয়ের মন পেতে পারবে না কংগ্রেস। তাছাড়া দেশের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তিকে জিইয়ে রাখার দায়িত্ব কংগ্রেসেরই কাঁধে রয়েছে। এক সাক্ষাৎকারে এভাবেই নিজের মত ব্যক্ত করলেন কংগ্রেসের অন্যতম শীর্ষনেতা শশী থারুর।
বিশদ

09th  September, 2019
টানা দু’দিন সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, উপত্যকায় ফের বিধিনিষেধ আরোপ প্রশাসনের

শ্রীনগর ও ওয়াশিংটন, ৮ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা জিইয়ে রাখল পাকিস্তান। রবিবারও রাজৌরি জেলায় ভারতীয় সেনাদের চৌকি লক্ষ্য করে ব্যাপক গুলিবর্ষণ করে পাক সেনা। শুধু তাই নয়, সীমান্তে কাছের গ্রামগুলিকেও নিশানা করছে তারা। এনিয়ে টানা দু’দিন এক নাগাড়ে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাক সেনা।
বিশদ

09th  September, 2019
 ৭৫ আসনের গণ্ডি ছাড়াবে বিজেপি, আত্মবিশ্বাসী খট্টর

রোহতক, ৮ সেপ্টেম্বর (পিটিআই): ভোট প্রচারে এসে হরিয়ানা বিধানসভার নির্বাচনের ঢাকে কাঠি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর রোহতকের ‘বিজয় সংকল্প’ র্যা লিতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর দাবি করলেন, এবারের ভোটে ৭৫ আসনের গণ্ডি ছাড়াবে বিজেপি।
বিশদ

09th  September, 2019
প্রথম ১০০ দিনে ঐতিহাসিক কাজ
করেছে মোদি সরকার: জাভরেকর
আক্রমণ কংগ্রেসের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর: আর্থিক অবস্থা চিন্তাজনক। কর্মসংস্থানের দিশা নেই। সাংবিধানিক অধিকার ক্ষুণ্ণ হচ্ছে, প্রতিহিংসার রাজনীতি হচ্ছে। মোদি সরকারের বিরুদ্ধে এরকমই ভুরিভুরি অভিযোগ বিরোধীদের। কিন্তু সেসব গায়ে মাখতে নারাজ কেন্দ্র।
বিশদ

09th  September, 2019
 মধ্যপ্রদেশে কং নেতাদের প্রকাশ্য বাগযুদ্ধ নিয়ে অন্তর্তদন্ত করবে দল

ভোপাল, ৮ সেপ্টেম্বর (পিটিআই): মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং এবং বর্তমান বনমন্ত্রী উমঙ্গ সিংগারের প্রকাশ্য বাগযুদ্ধের তদন্ত করবে কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটি। মধ্যপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস সাধারণ সম্পাদক দীপক বাবরিয়া শুক্রবার কংগ্রেস কার্যকরী সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে এবিষয়ে রিপোর্ট দেন।
বিশদ

09th  September, 2019
 বিষ মেশানো খাবার দিয়ে দুই কিশোরকে খুন, অভিযুক্ত মহিলাকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত

দুমকা (ঝাড়খণ্ড), ৮ সেপ্টেম্বর (পিটিআই): বাড়ি থেকে খাবার চুরি করেছিল দুই কিশোর। তাদেরকে বাড়িতে ডেকে খাবারে বিষ মিশিয়ে খুন করার অভিযোগ উঠেছিল এক মহিলার বিরুদ্ধে। 
বিশদ

09th  September, 2019
 প্রয়াত কত্থক শিল্পী-অভিনেতা বীরু কৃষ্ণণ

নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর: শেষকৃত্য সম্পন্ন হল অভিনেতা বীরু কৃষ্ণণের। শনিবার মুম্বইয়ে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রবিবার শহরতলি সান্তাক্রুজে অন্ত্যেষ্টি হয় এই কত্থক নৃত্যশিল্পীর।
বিশদ

09th  September, 2019
 ১২টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক দেশের জন্য যথেষ্ট: কেন্দ্রীয় অর্থসচিব

 নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর (পিটিআই): ব্যাঙ্ক সংযুক্তিকরণের সিদ্ধান্তের পক্ষেই সওয়াল করলেন কেন্দ্রীয় অর্থসচিব রাজীব কুমার। কেন্দ্রের এই সিদ্ধান্তকে তিনি ৫ লক্ষ কোটি ডলারের অর্থনীতির প্রথম ধাপ হিসেবেই বর্ণনা করেছেন। রবিবার তিনি বলেন, ‘আগামী পর্যায়ের আর্থিক বৃদ্ধির জন্য বড় বড় ব্যাঙ্ক প্রয়োজন দেশের।
বিশদ

09th  September, 2019
কাশ্মীর নিয়ে সেমিনার পশ্চিমবঙ্গ ইতিহাস সংসদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনাসভা হয়ে গেল শহরে। পশ্চিমবঙ্গ ইতিহাস সংসদের উদ্যোগে এই আলোচনাসভার আয়োজন করা হয়েছিল। মূল আলোচ্য বিষয় ছিল, ‘কাশ্মীর সমস্যার অতীত ও বর্তমান’।
বিশদ

09th  September, 2019
 ভুবনেশ্বর থেকে কলকাতাগামী বিমানে অসুস্থ হয়ে যাত্রীর মৃত্যু

 ভুবনেশ্বর, ৮ সেপ্টেম্বর: ভুবনেশ্বর থেকে কলকাতাগামী বিমানের মধ্যে গুরুতর অসুস্থ হয়ে মৃত্যু হল এক যাত্রীর। ররিবার অশোক কুমার শর্মা (৪৮) নামে ওই যাত্রী ভুবনেশ্বর থেকে কলকাতা আসার জন্য স্পাইস জেটের একটি বিমানে ওঠেন। 
বিশদ

09th  September, 2019

Pages: 12345

একনজরে
পাপ্পা গুহ, উলুবেড়িয়া: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই বাঙালি মেতে উঠবে দুর্গোৎসবের আনন্দে। বাঙালিদের এই আনন্দ পরিপূর্ণ করতে ইতিমধ্যে সাজসাজ রব কুমোরটুলিতে। শুধু প্রতিমা তৈরি ...

সংবাদদাতা, মালবাজার: মাত্র দেড় মাসের মধ্যে একটি অপহরণের ঘটনায় বড়সড় সাফল্য পেল মাল থানার পুলিস। গোপন সূত্রে পাওয়া খবরের ওপর ভিত্তি করে মাল পুলিসের একটি দল সুদূর পাঞ্জাব থেকে উদ্ধার করল অপহৃত নাবালিকাকে।  ...

ইসলামাবাদ, ১০ সেপ্টেম্বর (পিটিআই): আল-আজিজিয়া দুর্নীতি মামলায় প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আবেদনের শুনানির জন্য দুই সদস্যের বেঞ্চ গঠন করল ইসলামাবাদ হাইকোর্ট। পাক সংবাদপত্র ‘ডন’-এর দাবি, বিচারপতি আমির ফারুক এবং বিচারপতি মহসিন আখতার কিয়ানির ওই বেঞ্চে ১৮ সেপ্টেম্বর থেকে শুনানি শুরু ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জেএমবির অন্যতম বড় মাথা আসাদুল্লাহকে গ্রেপ্তার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। মঙ্গলবার ভোররাতে চেন্নাইয়ের একটি বাড়ি থেকে ধরা হয়েছে তাকে। ভুয়ো পরিচয় দিয়ে সে এখানে বাড়ি ভাড়া নিয়েছিল। তার কাছ থেকে মিলেছে একটি মোবাইল ফোন, ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ঝগড়া এড়িয়ে চলার প্রয়োজন। শরীর স্বাস্থ্য বিষয়ে অহেতুক চিন্তা করা নিষ্প্রয়োজন। আজ আশাহত হবেন না ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬২- মার্কিন ছোট গল্পকার ও হেনরির জন্ম
১৮৯৩- শিকাগোর ধর্ম সম্মেলনে স্বামী বিবেকানন্দ ঐতিহাসিক বক্তৃতা করেন
১৯০৮- বিপ্লবী বিনয় বসুর জন্ম
১৯১১- ক্রিকেটার লালা অমরনাথের জন্ম
২০০১- নিউ ইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এবং পেন্টাগনে বিমান হানায় অন্তত ৩ হাজার মানুষের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৮৪ টাকা ৭২.৫৪ টাকা
পাউন্ড ৮৬.৪২ টাকা ৮৯.৫৯ টাকা
ইউরো ৭৭.৫৭ টাকা ৮০.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
10th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৯/১৩ শেষ রাত্রি ৫/৭। শ্রবণা ২১/২৫ দিবা ১/৫৯। সূ উ ৫/২৫/৩১, অ ৫/৪১/৩৮, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ৯/৩০ গতে ১১/৮ মধ্যে পুনঃ ৩/১৩ গতে ৪/৫১ মধ্যে। রাত্রি ৬/২৮ মধ্যে পুনঃ ৮/৪৯ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/১ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/৫ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৩/৫৮ মধ্যে।
২৪ ভাদ্র ১৪২৬, ১১ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ত্রয়োদশী ৫৮/৩৭/১১শেষরাত্রি ৪/৫১/৫৭। শ্রবণা নক্ষত্র ২৪/৫৬/২৬ দিবা ৩/২৩/৩৯, সূ উ ৫/২৫/৫, অ ৫/৪৩/৪৫, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৪/২৫ গতে ১/৬/৪৫ মধ্যে, কালবেলা ৮/২৯/৪৫ গতে ১০/২/৫ মধ্যে, কালরাত্রি ২/২৯/৪৫ গতে ৩/৫৭/২৫ মধ্যে। 
 ১১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন 
রাজ্যে এখনই চালু হচ্ছে না নয়া মোটর ভেইকেলস আইন। আজ ...বিশদ

06:41:55 PM

এবার রেল স্টেশনেও নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক
এবার একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নিয়ে আর প্রবেশ করা যাবে না ...বিশদ

04:56:20 PM

কৈখালিতে গাড়ির ধাক্কায় মৃত যুবক 

04:17:00 PM

কলেজে ভর্তিতে দুর্নীতি রুখতে জেলায় সাহায্য কেন্দ্র খুলবে সরকার 
ভর্তি প্রক্রিয়া বেশ কিছু বছর ধরে অনলাইনেই চলছে। তবুও দুর্নীতি ...বিশদ

03:56:24 PM

দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে ইংলিশবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান 

03:32:00 PM

তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু, আটক স্বামী
তমলুকে মহিলা আইনজীবীর অস্বাভাবিক মৃত্যু। মৃতার নাম প্রিয়াঙ্কা কাণ্ডার সরকার(২৪)। ...বিশদ

03:05:44 PM