Bartaman Patrika
দেশ
 

 ঋণ দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেকার ব্যক্তি জায়গা কিনে রাতারাতি পাকাবাড়ি করে ফেলায় অনেকের চোখে লেগেছিল। তারপরে গলায় মোটা মোটা সোনার চেন ঝোলাতে শুরু করে। এরপরে কিনে ফেলে চার চাকা গাড়ি। এলাহি ব্যাপার। কিন্তু, কী কাজ করে সেটা কেউ জানেন না। পুলিসের জালে ওই ব্যক্তি ধরা পড়ার পর প্রতিবেশীর চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড় হয়। ঋণ দেওয়া হবে বলে বিজ্ঞাপন দিয়ে সিকিউরিট ডিপোজিট জমা নেওয়ার নামে ৫০ লক্ষ টাকার বেশি প্রতারণা করার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হল। বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস কল্যাণীর গয়েশপুরের বাসিন্দা সুব্রত সরকারকে সেখান থেকে গ্রেপ্তার করেছে। পুলিস সূত্রের দাবি, মনে করা হচ্ছে, এই ঘটনায় একটি চক্র কাজ করছে। অন্যদের খোঁজ চালাচ্ছে পুলিস।
ধৃতের কাছ থেকে তিনটি মোবাইল ফোন, পাঁচটি এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, এয়ারপোর্ট থানা এলাকার এক মহিলা এ বিষয়ে প্রথম পুলিসে অভিযোগ করেন। পরে অন্য জায়গা থেকে আরও অনেক অভিযোগ জমা পড়ে। অন্তত ৫০ জন এই ঘটনায় প্রতারিত হয়েছেন বলে জানা গিয়েছে। সেখানে কলকাতা সংলগ্ন এলাকার লোকেরা যেমন রয়েছেন সেরকম কৃষ্ণনগর সহ বিভিন্ন এলাকার লোকেরা রয়েছে। এয়ারপোর্ট থানা এলাকার ওই মহিলা অভিযোগপত্রে পুলিসকে জানিয়েছেন, একটি সংবাদপত্রে গত বছরের ২৩ এপ্রিল রাজারহাটের উন্নয়ন সমিতির নামে একটি বিজ্ঞাপন দেখেন। সেখানে ওই সংস্থাকে স্বনির্ভর গোষ্ঠী বলে দাবি করা হয়েছিল। সেই বিজ্ঞাপন দেখে তিনি ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। সেখানে একটি মেল আইডি দেওয়া ছিল। তারা লোনের জন্য প্রয়োজনীয় নথি চায়। সেই মোতাবেক পরে তাদেরকে ওই মহিলা তাঁর নথি মেল করেন। তিনি দেড় লাখ টাকা লোন চেয়েছিলেন। এজন্য সিকিউিরিটি, জিএসটি, বিমা বাবদ ওই মহিলাকে ৮০ হাজার টাকা অগ্রিম জমা দিতে বলা হয়। বলা হয়, লোনের সঙ্গে ওই টাকাটা ফেরত দিয়ে দেওয়া হবে। তিনি তাই করেছিলেন। এরপর লোন ও সিকিউরিটি জমা ফেরত না পেয়ে তিনি প্রতারিত হয়েছেন বুঝে পুলিসের দ্বারস্থ হন। এতদিনে পুলিসের জালে ধরা গেল অভিযুক্তকে। জানা গিয়েছে, ওই অভিযুক্ত গয়েশপুরের পুরনো বাসিন্দা নয়। সেখানে নতুন এসেছে। জানা গিয়েছে, বাড়িতে পরিবারের সদস্যদের বলেছিল কোম্পানিতে নতুন চাকরি পেয়েছি।
12th  September, 2019
রাজ্যের নাম বদল নিয়ে
আজ মোদি-মমতা কথা
আলোচনায় উঠবে পাওনাগণ্ডার প্রসঙ্গও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও নয়াদিল্লি: ট্যুইট করে জন্মদিনের শুভেচ্ছা জানানোর পর বুধবারই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখোমুখি হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জন্মদিনের শুভেচ্ছার বিনিময়ে ‘থ্যাঙ্ক ইউ সো মাচ মমতা দিদি’ বলে পাল্টা ট্যুইট করে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রীও। সেই সঙ্গে দিল্লি যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে শাড়ি উপহার দিয়ে প্রধানমন্ত্রীর স্ত্রী যশোদাবেনের সঙ্গে সৌজন্য বিনিময় করেন মমতা। বিমানবন্দরেই একটি মা দুর্গার প্রতিমায় চক্ষুদান ও অস্ত্রদান করেন নেত্রী। সংসদ চলাকালীন তাঁর দলকে দিয়ে প্রধানমন্ত্রীর কাছে দরবার করার পর এবার নিজেই মোদির মুখোমুখি হচ্ছেন মমতা
বিশদ

মন্দার মধ্যে বাড়ছে তেলের
দাম, আতঙ্কে মোদি সরকার
শেয়ার বাজারে ধস

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: মন্দার মোকাবিলা করে অর্থনীতির মোড় ঘোরানোর মরিয়া প্রয়াসে মোদি সরকার একের পর এক শিল্পবান্ধব ঘোষণা করলেও নতুন করে পেট্রপণ্যের মূল্যবৃদ্ধি আরও সঙ্কট ডেকে আনছে। গতকাল থেকে আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম আকস্মিক বাড়তে শুরু করেছে।
বিশদ

রাজ্যে উজ্জ্বলা যোজনায় গ্যাস
পাননি সাড়ে ৪ লক্ষ মানুষ

রিপোর্ট আসতেই বিতর্ক

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: আবেদনপত্র গৃহীত হলেও এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে উজ্জ্বলা গ্যাস সংযোগ পাননি প্রায় সাড়ে চার লক্ষেরও বেশি মানুষ। উজ্জ্বলা প্রকল্পের বাস্তবায়নে সারা দেশের মধ্যে দ্বিতীয় স্থানে থাকলেও এক্ষেত্রে এবার রাজ্যের জেলাভিত্তিক রিপোর্ট প্রকাশ হওয়ার পরেই আলোড়নের সৃষ্টি হয়েছে।
বিশদ

জন্মদিনে মায়ের আশীর্বাদ
নিলেন প্রধানমন্ত্রী মোদি
খেলেন চাপাটি-ডাল-সবজি

গান্ধীনগর, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): চাপাটি, ডাল, সবজি এবং স্যালাড। এটাই ছিল ছেলের ৬৯তম জন্মদিনে মা হীরাবেনের আয়োজন। মায়ের সঙ্গে এক টেবিলে বসে চাপাটি, ডাল তৃপ্তি করে খেলেন ছেলে নরেন্দ্র দামোদর দাস মোদি। মঙ্গলবার জন্মদিনের কিছুটা সময় মায়ের সঙ্গে কাটালেন প্রধানমন্ত্রী।
বিশদ

স্বচ্ছ ভারত অভিযানের জন্য
প্রধানমন্ত্রী মোদিকে সম্মানিত করবে
বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন

নিউ ইয়র্ক, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ভারতজুড়ে শৌচালয়ের ব্যবহার বৃদ্ধিতে বিশেষ ভূমিকা নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই কাজের জন্য আগামী সপ্তাহে তাঁকে ‘গ্লোবাল গোলকিপার অ্যাওয়ার্ড’ সম্মানে ভূষিত করবে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন।
বিশদ

আয়ুষ্মান ভারত প্রকল্পে চিকিৎসা
পেতে আধার বাধ্যতামূলক নয়

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পে বিনা পয়সায় বছরে পরিবার পিছু পাঁচ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা খরচ পেতে আধার আব঩শ্যিক নয়। আজ এক প্রশ্নের উত্তরে একথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন। তিনি বলেন, আধার না থাকলেও নাম নথিভুক্ত করা যাবে।
বিশদ

দাম বৃদ্ধি সাময়িক
বাজারে পেঁয়াজের সরবরাহ বাড়াতে
উদ্যোগী সরকার: পাসোয়ান

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে বিকোচ্ছে পেঁয়াজ। দামের ঝাঁঝে মধ্যবিত্তের চোখে যেন জল আসার উপক্রম। এই অবস্থায় খুব শীঘ্র পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আসবে বলে আশ্বস্ত করলেন কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক মন্ত্রী রামবিলাস পাসোয়ান।
বিশদ

‘জাকির নায়েককে ফেরাতে চাই’
পাক অধিকৃত কাশ্মীর একদিন ভারতের
দখলে আসবে, দাবি জয়শঙ্করের

নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তান অধিকৃত কাশ্মীর একদিন ভারতের দখলে আসবে। মোদি সরকারের ১০০ দিন পূর্তি উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এই দাবি করলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়ার পর থেকেই পাক অধিকৃত কাশ্মীর ‘পুনরুদ্ধার’ দাবি উঠতে শুরু করেছে।
বিশদ

স্বেচ্ছাসেবী সংস্থার বিদেশি আর্থিক সাহায্য
পাওয়ার ক্ষেত্রে আইন
আরও কড়া করল কেন্দ্র

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: বিদেশি কোনও ব্যক্তি বা সংস্থার কাছ থেকে আর্থিক সাহায্য নেওয়ার ক্ষেত্রে অনেক স্বেচ্ছাসেবী সংগঠন নিয়ম মানছে না। দীর্ঘদিন ধরে বিভিন্ন মহলে এই নিয়ে বিস্তর অভিযোগ উঠছে। তাই এবার চলতি নিয়মে বদল আনার পথে হাঁটল কেন্দ্র সরকার।
বিশদ

রাজস্থানে মায়াবতীকে জোর ধাক্কা দিয়ে
দলের ৬ বিধায়ক যোগ দিলেন কংগ্রেসে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর: লোকসভা ভোটে উত্তরপ্রদেশে মহাজোটে কংগ্রেসকে নেওয়া হবে না বলে মায়াবতী ঘোষণা করেছিলেন এবং সত্যিই সমাজবাদী পার্টির সঙ্গে জোটে তিনি কংগ্রেসকে সঙ্গে রাখেননি।
বিশদ

ভারতের নিরাপত্তা নিয়ে কোনও সমঝোতা
বরদাস্ত করা হবে না, মন্তব্য অমিত শাহের

নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ভারতের নিরাপত্তা নিয়ে কোনও ধরনের গাফিলতি বরদাস্ত করবে না মোদি সরকার। যদি এই ধরনের কোনও ঘটনা ঘটে, তবে তার মোকাবিলায় উপযুক্ত ও কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই প্রসঙ্গেই জম্মু ও কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতির কথা উত্থাপন করেন তিনি ।
বিশদ

আর্থিক মন্দা নিয়ে ফের সরব প্রিয়াঙ্কা

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর চেষ্টা চলছে বলে অভিযোগ প্রিয়াঙ্কার। মহিন্দ্রা তাদের অটোমোবাইল কারখানা ১৭ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।
বিশদ

১৭টি ওবিসি গোষ্ঠীকে এসসি তালিকাভূক্তর সিদ্ধান্তে স্থগিতাদেশ
উত্তরপ্রদেশ সরকারকে আক্রমণ মায়াবতীর,
তোপ দাগল বিজেপির প্রাক্তন শরিক দলও

 লখনউ ও বালিয়া, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ১৭টি ওবিসি গোষ্ঠীকে তফসিলি জাতিভুক্ত করতে গিয়ে আদালতে ধাক্কা খেয়েছে উত্তরপ্রদেশ সরকার। গত জুন মাসে জারি করা সরকারি বিজ্ঞপ্তির উপর সোমবার স্থগিতাদেশ জারি করেছে এলাহাবাদ হাইকোর্ট। মঙ্গলবার এই নিয়ে সরকারকে তীব্র আক্রমণ করেছেন বিরোধী দলের নেতা।
বিশদ

নৌবাহিনী পাচ্ছে দ্বিতীয় স্করপেন গোত্রের সাবমেরিন
সুখোই যুদ্ধবিমান থেকে ছোঁড়া হল
অস্ত্র মিসাইল, হাতে আসছে স্ক্যাল্প

 বালেশ্বর (ওড়িশা) ও নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): ঢেলে সাজছে ভারতের প্রতিরক্ষা ব্যবস্থা। একদিকে বায়ুসেনার হাতে আসছে অত্যাধুনিক মিসাইল, এন্যদিকে নৌবাহিনী পাচ্ছে স্করপেন গোত্রের দ্বিতীয় আধুনিক সাবমেরিন। এদিনই সুখোই যুদ্ধবিমান থেকে সাফল্যের সঙ্গে ‘অস্ত্র’ ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ হল ।
বিশদ

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

সংবাদদাতা, নবদ্বীপ: দরিদ্রতাকে উপেক্ষা করে নবদ্বীপের অষ্টম শ্রেণীর ছাত্র রাজ দেবনাথ রাজ্য স্কুল গেমস প্রতিযোগিতায় জিমন্যাস্টিক বিভাগে দ্বিতীয় স্থান দখল করেছে। খুশির হওয়া নবদ্বীপে। ...

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়া শিল্পশহরে একদিন আগেই শুরু হয়ে গেল বিশ্বকর্মাপুজো। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত একাধিক বড় শিল্পসংস্থার পুজো উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ...

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মোদিকে তাদের আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান
 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার ...বিশদ

08:02:00 PM

দ্বিতীয় টি২০: টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বিরাট কোহলির 

06:40:25 PM

প্রধানমন্ত্রীর সঙ্গে ভালো কথা হয়েছে: মমতা 
দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করলেন ...বিশদ

05:31:00 PM

খানাকুল ও পুরশুড়া থেকে তৃণমূলে যোগ দিলেন ১২জন
 

খানাকুল ও পুরশুড়া থেকে গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ১২ জন ...বিশদ

05:15:00 PM

রেল কর্মীদের জন্য সুখবর 
উৎসবের মরশুমে সুখবর। বুধবার রেলকর্মীদের জন্য ৭৮ দিনের উৎপাদনভিত্তিক বোনাস ...বিশদ

05:13:50 PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

05:04:26 PM