দেশ
 
 

 কালীপুজো মানেই বাজি। অমৃতসরে তোলা পিটিআই চিত্র

পণ্যের মতো পরিষেবাতেও চার ধাপে জিএসটি, বাইরে রাখা হল শিক্ষা ও স্বাস্থ্যকে

শ্রীনগর, ১৯ মে (পিটিআই): পণ্যের মতো পরিষেবার ক্ষেত্রেও চারটি করের ধাপ স্পষ্ট করল জিএসটি কাউন্সিল। শুক্রবার দ্বিতীয় তথা শেষ দিনের বৈঠকে পরিষেবার উপর ৫, ১২, ১৮ ও ২৮ শতাংশ হারে কর আরোপের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির নেতৃত্বাধীন রাজ্যের অর্থমন্ত্রীদের এই কাউন্সিল। তবে, জিএসটি’র আওতা থেকে বাদ রাখা হয়েছে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থাকে। এককইভাবে, এদিন সোনার উপর কর আরোপ নিয়ে আলোচনার কথা থাকলেও তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। সোনার উপর জিএসটি ঠিক করতে আগামী ৩ জুন ফের বৈঠকে বসবে কাউন্সিল।
এদিন আলোচনার পর জেটলি বলেন, টেলিকম, বিমা, হোটেল ও রেস্তরাঁ পরিষেবার উপর চারটি হারে কর বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১ জুলাই থেকে ধার্য করা হবে এই কর। রেল, বিমান, সড়ক পরিবহণের উপর ৫ শতাংশ করে কর ধার্য করা হয়েছে। একই হার চাপবে লাক্সারি তথা অ্যাপ্লিকেশন নির্ভর ট্যাক্সি ‘ওলা’, ‘উবের’-এর উপর। বর্তমানে যা রয়েছে ৬ শতাংশ। বাতানুকুল বা এসি নয় এমন ট্রেনে ভ্রমণ জিএসটির বাইরে রাখা হয়েছে। এসি’র ক্ষেত্রে কর হবে ৫ শতাংশ। মেট্রো, লোকাল ট্রেনে ভ্রমণ এবং ধর্মীয় হজ যাত্রাকে জিএসটির আওতাভুক্ত করা হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় রাজস্বসচিব হাসমুখ আধিয়া। বিমানে ইকনমি শ্রেণিতে সফর করলে চাপবে ৫ শতাংশ কর। তবে, বিজনেস ক্লাসে তা হবে ১২ শতাংশ। টেলিকম ও আর্থিক পরিষেবায় বসছে ১৮ শতাংশ জিএসটি।
জেটলি জানিয়েছেন, নন-এসি রেস্তরাঁয় খেতে গেলে চাপবে ১২ শতাংশ হারে জিএসটি। এসি এবং যেখানে মদ্যপানের ব্যবস্থা রয়েছে সেখানে এই কর হবে ১৮ শতাংশ। যে সমস্ত রেস্তরাঁর বার্ষিক আয় ৫০ লাখ টাকা বা তার কম, সেখানে কর পড়বে ৫ শতাংশ। চুনকাম করার কাজে জিএসটি হবে ১২ শতাংশ। আবার, বিনোদন করকে মিশিয়ে দেওয়া হচ্ছে পরিষেবা করের সঙ্গে। ফলে, সিনেমা দেখা, ঘোড়দৌড়ের ক্ষেত্রে কর পড়বে মোট ২৮ শতাংশ। অথচ, সিনেমা হলে সিনেমা দেখার ক্ষেত্রে জিএসটি প্রস্তাবিত জিএসটি ছিল ৪০-৫৫ শতাংশের কম। তবে, এর জন্য হলের টিকিটের দাম কমবে না। কারণ, টিকিটের উপর থেকে রাজ্য তার স্থানীয় কর সংগ্রহ করতে থাকবে।
হোটেলের ক্ষেত্রে এদিন যে কর আরোপ করা হয়েছে সেগুলি এরকম। হোটেল বা লজে ১০০০ টাকা পর্যন্ত ঘরে থাকার উপর বসছে না কোনও জিএসটি। প্রতিদিন ১০০০-২০০০ টাকা ভাড়ার উপর চাপছে ১২ শতাংশ কর। ২৫০০-৫০০০ টাকা ভাড়া পর্যন্ত এই কর হবে ১৮ শতাংশ। ৫০০০ টাকার উপরে চাপবে ২৮ শতাংশ। আবার, পাঁচতারা হোটেলের ক্ষেত্রে জিএসটি হবে ২৮ শতাংশ। শিক্ষা ও স্বাস্থ্যকে জিএসটির বাইরে রাখা হয়েছে। ফ্লিপকার্ট, স্ন্যাপডিলের মতো ই-কমার্স সংস্থা তাদের পণ্য সরবরাহকারীদের পেমেন্ট দেওয়ার সময় টিসিএস (কর সংগ্রহের উৎসমূল) থেকে ১ শতাংশ কেটে নেবে বলে জানিয়েছে জিএসটি কাউন্সিল। কর চাপছে না লটারির উপর।
সমস্ত শ্রেণির গাড়ি, এসইউভি এবং ৩৫০ সিসি ক্ষমতাসম্পন্ন ইঞ্জিনযুক্ত মোটরসাইকেলের উপর জিএসটি চাপছে ২৮ শতাংশ হারে। তবে, ‘সেস’ রাখা হয়েছে ৩ শতাংশ। ফলে, মোট কর দাঁড়াবে ৩১ শতাংশ। একই হার কার্যকর হবে প্রাইভেট এয়ারক্র্যাফ্ট ও লাক্সারি ইয়টের ক্ষেত্রে। চার মিটারের কম দৈর্ঘ্যের ১২০০ সিসি ক্ষমতাসম্পন্ন ইঞ্জিনযুক্ত পেট্রল গাড়ির উপর সেস চাপবে ১ শতাংশ। সঙ্গে জিএসটি’র সর্বোচ্চ হার। অর্থাৎ মোট ২৯ শতাংশ। ১৫০০ সিসির কম ক্ষমতাসম্পন্ন ডিজেল চালিত ছোট গাড়ির সেস হবে ৩ শতাংশ। এর উপর বসবে জিএসটি’র সর্বোচ্চ হার। মাঝারি মাপের গাড়ি, এসইউভি এবং লাক্সারি গাড়ির উপর চাপবে ১৫ শতাংশ সেস। একই হার হবে ১০ আসনের বেশি ভ্যান ও বাসের ক্ষেত্রে। ১৫০০ সিসি’র বেশি ইঞ্জিনবিশিষ্ট হাইব্রিড গাড়ির ক্ষেত্রে সেস বসবে ১৫ শতাংশ। এর উপর চাপবে জিএসটির সর্বোচ্চ হার।
বাতাস ভরতি পানীয় বা লেমোনেডের সেস হবে ১২ শতাংশ। এর উপর যোগ হবে জিএসটি’র সর্বোচ্চ হার। একইভাবে পান মশলা গুটখার উপর চাপবে ২০৪ শতাংশ সেস। তামাকের উপর সেস লাগবে ৭১-২০৪ শতাংশ। সুগন্ধী জর্দা, ফিল্টার খৈনির উপর সেস চাপছে ১৬০ শতাংশ। ৬৫ মিলিমিটারের কম লম্বা সিগারেটের (ফিল্টার ও নন-ফিল্টার) উপর সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে প্রতি ১০০০ সিগারেটে ১ হাজার ৫৯১ টাকা। ৬৫ মিলিমিটারের বেশি লম্বা কিন্তু ৭০ মিমির কম নন-ফিল্টার সিগারেটের উপর সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে ২ হাজার ৮৭৬ টাকা। ওই দৈর্ঘ্যের ফিল্টার সিগারেটের ক্ষেত্রে সেস হবে ৫ শতাংশ। সঙ্গে যোগ হবে প্রতি হাজার সিগারেটে ২ হাজার ২১৬ টাকা। সিগারের ক্ষেত্রে এই শেষ হবে ২১ শতাংশ অথবা প্রতি হাজার সিগারে ৪ হাজার ১৭০ টাকা। যেটা বেশি হবে। নামী গুটখার ক্ষেত্রে সেস আদায় করা হবে ৭২ শতাংশ হারে। যেখানে পাইপ ও সিগারেটের মশলার উপর চাপবে ২৯০ শতাংশ কর।
কেন্দ্র ও রাজ্যগুলি ক্ষতিকর (ডিমেরিট গুড) ও লাক্সারি পণ্যের উপর জিএসটি’র সর্বোচ্চ ২৮ শতাংশ হারের বেশি কর বসাতে রাজি হয়েছে। এছাড়া, কয়লা, লিগনাইট, পিট উৎপাদনের উপর টন পিছু ৪০০ টাকা করে ‘ক্লিন এনার্জি সেস’ বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
20th  May, 2017
তাজমহলকে হিন্দু মন্দির বলে দাবি তুললেন বিজেপি এমপি বিনয় কাটিহার

লখনউ, ১৮ অক্টোবর (পিটিআই): তাজ বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না বিজেপি’কে। দলীয় বিধায়ক সংগীত সোমের বিতর্কিত মন্তব্যের ক্ষতি এড়াতে আসরে নেমেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। কিন্তু ড্যামেজ কন্ট্রোলের আগেই ড্যামেজ আরও বাড়িয়ে দিলেন বিজেপি সংসদ সদস্য বিনয় কাটিহার। এদিন তিনি জানান, তাজমহল আসলে হিন্দু মন্দির।  সেই শিবমন্দির ভেঙেই মুঘল সম্রাট শাহজাহান সেখানে সৌধ বানিয়েছেন।
বিশদ

হর্ষিতার খুনে নয়া মোড়, বোন লতার দাবি তাঁর স্বামী দীনেশই এই খুন করেছে

 চণ্ডীগড়, ১৮ অক্টোবর (পিটিআই): হরিয়ানার প্রখ্যাত লোকসংগীত ও নৃত্যশিল্পী হর্ষিতা দাহিয়া (২২) হত্যা মামলায় নয়া মোড়। হর্ষিতার বোন লতার দাবি, তাঁর স্বামী দীনেশই এই খুন করেছে। বুধবার পানিপথে লতা সাংবাদিকদের জানান, ‘আমাদের মায়ের খুনের সাক্ষী ছিল হর্ষিতা।
বিশদ

রাম রাজ্যে কেউ গৃহহীন থাকবে না: যোগী
মহাসাড়ম্বরে দীপোৎসব পালিত
অযোধ্যায়, জ্বলল পৌনে দু’লক্ষ দিয়া

অযোধ্যা (উত্তরপ্রদেশ), ১৮ অক্টোবর (পিটিআই): রামায়ণে যেমনটা হয়েছিল। পৌরাণিক মহাকাব্যে বর্ণিত সেই দৃশ্যগুলি অবিকল ফিরে একবিংশ শতকের সরযূ নদীর তীরে। বিরোধীদের যাবতীয় সমালোচনাকে ফুৎকারে উড়িয়ে দিয়ে মহাসমারোহে ‘দীপোৎসব’ পালন করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক লক্ষ ৭১ হাজার মাটির প্রদীপ জ্বালিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ডস রেকর্ডে নাম তুলে ফেলল উত্তরপ্রদেশ সরকার। মুছে গেল ডেরা সাচা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের দেড় লক্ষ প্রদীপ জ্বালানোর রেকর্ড।
বিশদ

যুবরাজের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মামলা ভ্রাতৃবধূ আকাঙ্ক্ষা শর্মার

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর: ভারতীয় দলের অলরাউন্ডার যুবরাজ সিংয়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মামলা দায়ের করেছেন তাঁর ভ্রাতৃবধূ আকাঙ্ক্ষা শর্মা। ‘মানসিক ও আর্থিক অত্যাচার’-এর অভিযোগে গুরুগ্রাম থানায় তিনি মামলা করা হয়েছেন স্বামী জোরাভর সিং এবং শাশুড়ি শবনম সিংয়ের বিরুদ্ধেও।
বিশদ

‘মোদি ভুল স্বীকার করলে স্যালুট করব’
নোট বাতিলের সিদ্ধান্ত সমর্থনের জন্য ক্ষমা চাইলেন কমল হাসান

চেন্নাই, ১৮ অক্টোবর (পিটিআই): গত বছর নভেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নোট বাতিলের সিদ্ধান্ত সমর্থন করার জন্য ক্ষমা চাইলেন অভিনেতা কমল হাসান (৬২)। তামিল সাপ্তাহিক ‘আনন্দ বিকাতন’-এ নিজের কলম ‘আ বিগ অ্যাপোলজি’-তে তিনি লিখেছেন, ‘তাড়াহুড়োতে ভুল করে কেন্দ্রের এই সিদ্ধান্তকে সমর্থন করেছিলাম।
বিশদ

কংগ্রেস নেতৃত্বকে পরিষ্কার হতে বললেন স্মৃতি
বফর্স ঘুষ কেলেঙ্কারি: মার্কিন গোয়েন্দার দাবির দিকে নজর রাখছে সিবিআই

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): বফর্স কেলেঙ্কারির ঘটনাপ্রবাহ ও তথ্যের দিকে নজর রাখা হচ্ছে। জানিয়ে দিল সিবিআই। সম্প্রতি মার্কিন বেসরকারি গোয়েন্দা সংস্থা ফেয়ারফ্যাক্সের প্রেসিডেন্ট মাইকেল হার্সম্যান এক টেলিভিশন সাক্ষাৎকারে দাবি করেছিলেন, তদন্তে অন্তর্ঘাত করেছিলেন রাজীব গান্ধী।
বিশদ

এইমসে বিনা চিকিৎসায় মৃত্যু মেয়ের
টাকা না থাকায় মেয়ের দেহ কাঁধে নিয়ে
২ কিলোমিটার হাঁটতে বাধ্য হলেন বাবা

নয়াদিল্লি, ১৮ অক্টোবর: অসুস্থ মেয়েকে নিয়ে এইমসের মতো হাসপাতালে গেলেও শেষরক্ষা হল না। কার্যত বিনা চিকিৎসায় মৃত্যু হল মেয়ের। মরদেহ বাড়ি নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স ভাড়া করারও সামর্থ্য ছিল না বাবার। তাই শেষ পর্যন্ত বাধ্য হয়ে মেয়ের মৃতদেহ কাঁধে নিয়ে দু’কিলোমিটার হাঁটতে হল রাম বালককে। মুখ ফিরিয়ে রইল সমাজ। হৃদয়বিদারক এই ঘটনাটি ঘটেছে বিহারে।
বিশদ

অঙ্গরাজ্যের আইনশৃঙ্খলা সামাল দেওয়া বাহিনীর কাজ নয়, বলছে দিল্লি
মমতার প্রতিবাদের জেরেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন
সংক্রান্ত নিয়মে বদল আনছে কেন্দ্র, চিঠি সব রাজ্যকে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ অক্টোবর: একা মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি মাত্র প্রতিবাদের জেরেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন সংক্রান্ত সামগ্রিক নিয়ম ও প্রক্রিয়াই পালটে ফেলতে চাইছে কেন্দ্র। যা গোটা দেশেই প্রযোজ্য হবে। মমতার সমালোচনা এবং তারপরই কেন্দ্রীয় বহিনী সংক্রান্ত হাইকোর্টের রায়ের পর মোদি সরকার দেশজুড়ে যে কোনও রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন সংক্রান্ত প্রক্রিয়ারই বদল করে একটি নতুন নিয়ম চালু করতে চেয়ে রাজ্যগুলিকে চিঠি দিয়েছে।
বিশদ

কাদের অনুদানে প্রায় সাড়ে ১৬ কোটি টাকার
বিমানযাত্রা করেছেন মোদি, প্রশ্ন কংগ্রেসের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৮ অক্টোবর: কাদের অনুদানে প্রায় সাড়ে ১৬ কোটি টাকার বিমানযাত্রা করেছেন নরেন্দ্র মোদি? সোনিয়া গান্ধীর জামাই রবার্ট ওয়াধেরার নামে পলাতক অস্ত্র এজেন্টের যোগসাজশ নিয়ে বিজেপি সরব হতেই এই মর্মেই প্রশ্ন তুলে আক্রমণে নামল কংগ্রেস। সরাসরি মোদিকে টার্গেট করে তাঁদের অভিযোগ, গুজরাতের মুখ্যমন্ত্রী থাকার সময় ২০০৩ থেকে ২০০৭ সালে নরেন্দ্র মোদি বেসরকারি বিমানে দেশবিদেশ সফর করেছেন।
বিশদ

হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বিজেপি

 নয়াদিল্লি, ১৮ অক্টোবর (পিটিআই): হিমাচল প্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে রাজ্যের ৬৮টি আসনেই বুধবার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বিজেপি। তালিকায় নাম রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমল ও রাজ্য বিজেপি’র সভাপতি সতপাল সিং সাত্তির।
বিশদ

পাক গোলায় জখম ৮ গ্রামবাসী
জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের
গুলিতে হত পুলিশ অফিসার

 জম্মু ও নয়াদিল্লি ১৮ অক্টোবর (পিটিআই): পুলওয়ামা জেলায় এক স্পেশাল পুলিশ অফিসারকে (এসপিও) গুলি করে মারল জঙ্গিরা। ট্রল এলাকার বাসিন্দা হালিম গুজ্জর নামে ওই অফিসারকে বাড়ির মধ্যে ঢুকে জঙ্গিরা গুলি করে পালিয়ে যায়। তাঁর মাথায় ও বুকে গুলি লাগে। এরপর তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এই ঘটনার পর জঙ্গিদের সন্ধানে জোর তল্লাশি শুরু হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যালেরিয়া হয়েছে কি না, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে ঘরে বসেই। দরকার শুধু একটা ইন্টারনেট কানেকশন সমেত স্মার্ট ফোন এবং একটি কাগজে ...

দীপ্তিমান মুখোপাধ্যায়, কলকাতা: বুধবার থেকেই কালীপুজোয় মেতে উঠেছে দমদম থেকে রাজারহাট। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের মধ্যেই কালীপুজোতেও জমজমাট সল্টলেক। বিশ্বকাপ উপলক্ষে রাজ্য সরকারের উদ্যোগে আলোর রোশনাইয়ে ভরে ...

 সংবাদদাতা, শিলিগুড়ি: নর্থবেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৩ থেকে ২৮ অক্টোবর শিলিগুড়ি ইনডোর স্টেডিয়ামে আন্তর্জাতিকমানের টেবল টেনিস প্রতিযোগিতার আসর বসছে। এর জন্য শিলিগুড়ি পুরসভাকে আয়োজকদের ৯০ হাজার টাকা দিতে হয়েছে। ...

বিএনএ, মেদিনীপুর: বুধবার মেদিনীপুরে জেলাশাসকের কার্যালয়ে ঝাড়গ্রাম জেলার উন্নয়নমূলক কাজকর্মের পর্যালোচনায় বৈঠক ডাকা হয়। নতুন জেলার উন্নয়নে গতি আনতে ঝাড়গ্রামের জেলাশাসকের মাথায় পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককে বসিয়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গবেষণামূলক কাজে সাফল্য লাভ। কর্মপ্রার্থীদের কর্মলাভের ইঙ্গিত। বন্ধুর দ্বারা প্রতারিত হবার সম্ভাবনা। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫০: কোরিয়ার যুদ্ধে যোগ দিল গণপ্রজাতন্ত্রী চীন রাষ্ট্রসংঘের সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ অভিযানে অংশ নিতে ইয়ালু নদী পার হল চীনের এক হাজার সেনা।
১৯৫৬: বলিউড তারকা সানি দেওল জন্মগ্রহণ করেন
২০০৫: মানবতা বিরোধী অপরাধে সাদ্দাম হুসেনের বিচার প্রক্রিয়া শুরু হল বাগদাদে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৪৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ঘ ১২/৪২, নক্ষত্র-হস্তা, সূ উ ৫/৩৮/১৪, অ ৫/৫/২, অমৃতযোগ দিবা ঘ ৭/১০ মধ্যে পুনঃ ১/১৭ গতে ২/৪৭ মধ্যে। সন্ধ্যা ঘ ৫/৫৭ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৭ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি, বারবেলা ২/১৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১২/৫৬ মধ্যে।

দীপান্বিতা কালীপুজো
 
১ কার্তিক, ১৯ অক্টোবর, বৃহস্পতিবার, অমাবস্যা রাত্রি ১১/৫১/১০, নক্ষত্র-হস্তানক্ষত্র রাত্রি ৭/৪৪/৩৯, সূ উ ৫/৩৮/২, অ ৫/৪/৫৮, অমৃতযোগ দিবা ৭/৯/৩, ১/১৫/৫৯-২/৪৭/৩৪, রাত্রি ৫/৫৫/১০-৯/১৫/৫৯, ১১/৪৬/৩৬-৩/৭/২৫, ৩/৫৭/৩৮-৫/৩৮/৩৩, বারবেলা ৩/৩৯/৬-৫/৪/৫৮, কালবেলা ২/১৩/১৪-৩/৩৯/৬, কালরাত্রি ১১/২১/৩০-১২/৫৫/৩৮।

দীপান্বিতা কালীপুজো
২৮ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
হন্ডুরাসকে হারিয়ে শেষ আটে ব্রাজিল
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:58:14 PM

  পূর্ব মেদিনীপুরে ছুরি মেরে সোনা লুঠ
আজ সন্ধ্যায় খদ্দের সেজে এসে দোকানদারকে ছুরি ...বিশদ

18-10-2017 - 09:57:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ৩ হন্ডুরাস: ০ (৫৫ মিনিট )
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 09:20:52 PM

  অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (৪৩ মিনিট)
অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:49:55 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ২ হন্ডুরাস: ০ (প্রথমার্ধ )

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল ...বিশদ

18-10-2017 - 08:49:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ: ব্রাজিল: ১ হন্ডুরাস: ০ (১১ মিনিট)

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ কোচির জওহরলাল নেহরু ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 08:17:43 PM

নাইজেরকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ঘানা

 অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে আজ নভি মুম্বইয়ে ডঃডিওয়াই পাতিল স্টেডিয়ামে গ্রুপ ...বিশদ

18-10-2017 - 07:04:08 PM