দেশ
 

বাদল অধিবেশন যাতে মসৃণ চলে তার প্রার্থনা
রাষ্ট্রপতি নির্বাচনের উত্তাপের মধ্যেই সোনিয়ার কাছে গিয়ে নমস্কার জানালেন প্রধানমন্ত্রী

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৭ জুলাই: রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ-ইউপিএ’র মধ্যে লড়াই হলেও সংসদের বাদল অধিবেশনে যাতে মসৃণ হয়, প্রধান বিরোধী দল কংগ্রেসের কাছে তার অনুরোধ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন অধিবেশন শুরুর আগে লোকসভায় ঢুকে প্রথমেই বিরোধী বেঞ্চের প্রথম সারিতে বসা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে চলে যান মোদি। বলেন, নমস্তে। প্রত্যুত্তরে একই ভঙ্গিমায় দেখা যায় সোনিয়াকেও। পাশে বসা প্রাক্তন প্রধানমন্ত্রী দেবগৌড়ার সঙ্গে করমর্দনও করেন মোদি। কথা বলেন, লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গের সঙ্গে। তখনই তাঁকে প্রধানমন্ত্রী বলেন, হাউস চালানা হ্যায়। সভা চলতে হবে কিন্তু।
কেবল সোনিয়া-খাড়গেই নয়। বিরোধী বেঞ্চের দ্বিতীয় সারিতে বসা রাহুল গান্ধীর সঙ্গেও চোখ মেলান মোদি। উভয়ের মধ্যে শুভেচ্ছা বিনিময় হয়। যদিও আজ লোকসভা সামান্য সময় পরেই মুলতুবি হয়ে যায়। নতুন দুই এমপি কাশ্মীরের ফারুক আবদুল্লা এবং কেরলের পি কে কুনহালিকুট্টির শপথ অনুষ্ঠানের পর প্রয়াত বিনোদ খান্না, কেন্দ্রীয় মন্ত্রী অনিল মাধব দাভের মতো দুই বর্তমান এমপির পাশাপাশি প্রাক্তন চার প্রয়াত এমপির প্রতি শ্রদ্ধা নিবেদন করে নিয়ম মতোই সভা সারাদিনের জন্য মুলতুবি করে দেন স্পিকার সুমিত্রা মহাজন।
ওদিকে, আজ রাষ্ট্রপতি নির্বাচনে পাঁচ বছর আগের প্রণব মুখোপাধ্যায় বনাম সাংমার লড়াইয়ের মতো উত্তেজনা না থাকলেও মেজাজ ছিল উৎসবের। ২০১২ সালের ১৯ জুলাই সংসদে এসে এমপি হিসেবে ভোট দিয়েছিলেন আজকের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সে বছরই ২২ জুলাই ফলাফল প্রকাশের আ঩঩঩গেই রাজনৈতিক মহল নিশ্চিত হয়ে গিয়েছিল প্রণববাবুই রাষ্ট্রপতি হতে যাচ্ছেন। তাই সংসদে তিনি ভোট দিতে আসায় মিডিয়া আর এমপিদের কৌতুহলী ভিড় ছিল দেখার মতো। কিন্তু এনডিএ প্রার্থী রামনাথ কোবিন্দ বা বিরোধীদের প্রার্থী মীরাকুমারের মধ্যে কেউই বর্তমানে এমপি নন। নন বিধায়কও। তাই তাঁদের ভোটদানের কোনও সুযোগ নেই। যার জেরে সেই উত্তেজনা ছিল না ঠিকই, তবে এমপিদের মেজাজ ছিল বেশ ফুরফুরে।
সংসদে এদিন সবার প্রথম ভোট দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারপর লোকসভা মুলতুবি হতে দোতলায় নির্দিষ্ট নির্বাচনকক্ষে ভোট দিতে আসেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, লালকৃষ্ণ আদবানি, মুরলি মনোহর যোশি, মনমোহন সিংসহ সংসদে উপস্থিত এমপিরা। তবে সকাল ১০ টায় ভোটদান শুরুর মিনিট দশেক আগেই কক্ষে প্রধানমন্ত্রী পৌঁছে যাওয়ায় রাষ্ট্রপতি ভোটের রিটার্নিং অফিসার তথা লোকসভার সচিব অনুপ মিশ্রসহ দায়িত্বপ্রাপ্ত অফিসাররা খানিকটা তটস্থ হয়ে পড়েন। যদিও প্রধানমন্ত্রী তাঁদের আশ্বস্ত করে বলেন, ব্যস্ত হতে হবে না। ভোটদানপর্বের সময় শুরু হলেই ভোট দেব। সেই মতো ঘড়ির কাঁটায় দশটা বাজতেই গোপন ব্যালটে ভোট দেন মোদি। বিজেপি সভাপতি অমিত শাহ নিজেও সংসদে ভোট দেন। প্রধানমন্ত্রী দিনের শুরুতেই ভোট দিলেও বিকালের দিকে ভোট দিতে দেখা গেল অর্থ এবং প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলিকে। ওদিকে, বিকাল চারটে বাজতে যাচ্ছে অথচ পি চিদম্বরম, কপিল সিবালের মতো এমপিদের দেখা না পেয়ে কংগ্রেসের সংসদীয় দলের অফিস থেকে বার বার তাঁদের ফোনে ধরার চেষ্টা করা হয়। অসমের রাজনীতিতে তাঁকে ঠিক মতো গুরুত্ব দেওয়া হচ্ছে না, এই অভিযোগে ভোট দিতে না এসে বাড়িতে বসে থাকেন কংগ্রেসের রাজ্যসভার এমপি রানি নারহা।
দোতলায় ভোটদানকক্ষ এবং একতলায় দলের অফিস, বারবার ওপরনীচ করতে দেখা যায় কংগ্রেসের নির্বাচনী এজেন্ট দীপেন্দর হুডাকে। বিজেপির এজেন্ট ভূপেন্দ্র যাদব অবশ্য ছিলেন টেনশনহীন। কারণ বিজেপি-এনডিএ’র সবার ভোট দেওয়া সম্পূর্ণ। তবে বিকাল পাঁচটায় ভোটদানের সময় শেষ হওয়ার খানিক আগে উল্লেখিত কংগ্রেস এমপিরা সংসদে এসে পৌঁছে যান। কপিল সিবাল সুপ্রিম কোর্টে মামলায় ব্যস্ত ছিলেন। রানি নারহাকে মান ভাঙিয়ে রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ বলেন, দলের বিরুদ্ধে ক্ষোভবিক্ষোভ পরে হবে। আগে এসে ভোট দিয়ে যাও। আগামী ২০ তারিখ রাষ্ট্রপতি নির্বাচনের ফল প্রকাশ হবে।
অন্যদিকে, আগামীকাল ১৮ জুলাই উপরাষ্ট্রপতি পদের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেবেন গোপালকৃষ্ণ গান্ধী। আগামীকালই উপরাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ভোট হবে ৫ আগস্ট। এখনও পর্যন্ত উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হয়ে ২১ জন মনোনয়ন জমা দিয়েছেন। এরপর সরকারপক্ষের প্রার্থী এবং বিরোধীদের পছন্দের গোপালকৃষ্ণ গান্ধী মনোনয়ন জমা দেওয়ার পর ১৯ তারিখ স্ক্রুটিনি হবে। সেখানে যাদের মনোনয়নপত্র নিখুঁত হবে, তাঁরাই লড়বেন নির্বাচন।
18th  July, 2017
স্মৃতি ইরানিও প্রার্থী
গুজরাত থেকে রাজ্যসভায় আসছেন অমিত শাহ, কেন্দ্রে মন্ত্রী হবেন? জল্পনা তুঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: এবার গণতন্ত্রের ভরকেন্দ্র সংসদ প্রত্যক্ষ করতে চলেছে নরেন্দ্র মোদি ও অমিত শাহের নয়া যুগলবন্দি। অপ্রত্যাশিতভাবে রাজ্যসভায় আসতে চলেছেন অমিত শাহ। যার বিন্দুমাত্র আঁচ পাওয়া যায়নি। আজ সন্ধ্যায় বিজেপি সংসদীয় বোর্ডের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে অমিত শাহ এবং স্মৃতি ইরানি গুজরাত থেকে রাজ্যসভায় প্রার্থী হবেন।
বিশদ

 বিজেপি এমপি অনুরাগ ঠাকুরের শাস্তির দাবিতে সংসদে তুমুল বিক্ষোভ, দফায় দফায় সভা মুলতুবি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: কৃষক সমস্যার কথা বলতে গিয়ে দলের এমপিদের কেন রোষের মুখে পড়তে হবে? কংগ্রেসের ছয় এমপিকে যদি সাসপেন্ড করা হয়, তাহলে কেন বিজেপি এমপি অনুরাগ ঠাকুরের শাস্তি হবে না?
বিশদ

 লোকসভায় রক্ত পরিষেবা নিয়ে প্রশ্ন উঠতে পারে, উত্তর জানতে চিঠি রাজ্যগুলিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যসভার পর এবার লোকসভা। রক্ত পরিষেবা নিয়ে একাধিক প্রশ্ন সেখানে উঠতে পারে কাল, শুক্রবার। সেই প্রশ্নমালার তালিকা পাঠিয়ে উত্তর জানতে চেয়ে সমস্ত রাজ্য এইডস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সমিতি’র (স্যাকস) শীর্ষকর্তাদের কাছে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। স্যাকস সূত্রে এ খবর জানা গিয়েছে।
বিশদ

নীতীশের বিরুদ্ধেও খুনের মামলা রয়েছে, আমরা সেই ইস্যু তুলিনি
বিহারের বৃহত্তম দল হিসাবে সরকার গড়ার দাবিদার আমরাই, পালটা আক্রমণ লালুর

 পাটনা ও নয়াদিল্লি, ২৬ জুলাই: বুধবার বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে নীতীশ কুমার ইস্তফা দেওয়ার পর সুর চড়ালেন সদ্য প্রাক্তন জোটসঙ্গী তথা আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। তাঁর পালটা প্রশ্ন, আমরা কী ভুল করেছি? সেই সঙ্গেই লালুর সোজা সাপটা মন্তব্য, আমরাই বিহারের বৃহত্তম দল। সরকার গড়ার দাবিদার আমরাই।
বিশদ

নীতীশ যেতেই বিরোধী জোটের
সবচেয়ে শক্তিশালী মুখ মমতা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ জুলাই: সবটাই কী একটা গেমপ্ল্যান? তেজস্বী যাদবের ইস্তফার দাবি নেহাৎ একটি অজুহাত? আজ নয় কাল নীতীশ কুমার মহাজোট ছেড়ে কী বেরিয়েই যেতেন? শুধু দরকার ছিল একটি জোরালো কারণ? এসব প্রশ্ন উত্থাপনের কারণ নীতীশ কুমার অনেকদিন ধরেই বিজেপি তথা নরেন্দ্র মোদির সঙ্গে ঘনিষ্ঠ হচ্ছিলেন। নোট বাতিল নিয়ে গোটা বিরোধী জোটের মধ্যে একমাত্র তিনিই মোদির ওই সিদ্ধান্ত সমর্থন করেন।
বিশদ

 জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের গুলিতে হত কনস্টেবল

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): জম্মু ও কাশ্মীরের কুলগাঁও জেলায় পুলিশের এক কনস্টেবলকে গুলি করে মারল জঙ্গিরা। নিহত পুলিশকর্মীর নাম গহর আহমেদ। তাঁর বাড়ি আরিপোরা এলাকায়। পুলিশ জানিয়েছে, বুধবার কাঞ্জিকুল্লা ব্রিজের উপর ডিউটি করার সময় একটি মোটরবাইকে এসে জঙ্গিরা তাঁকে গুলি করে পালিয়ে যায়।
বিশদ

দেশজুড়ে পালিত হল কারগিল বিজয় দিবস

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): কারগিল বিজয় দিবসে শহিদদের প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ১৯৯৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় সেনাদের জয় উপলক্ষে প্রতি বছর ২৬ জুলাই কারগিল বিজয় দিবস পালিত হয়ে আসছে।
বিশদ

 বিহারে অন্তর্বর্তী নির্বাচনের পক্ষে নয় বিজেপি: সুশীল মোদি

 পাটনা, ২৬ জুলাই (পিটিআই): বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়িয়েছেন নীতীশ কুমার। তাঁর পদত্যাগের পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি নেতা সুশীল মোদি জানালেন, অকাল নির্বাচনের পক্ষে নয় বিজেপি।
বিশদ

নীতীশের পদত্যাগের সিদ্ধান্তকে স্বাগত জানালেন সুশীল মোদি

 পাটনা, ২৬ জুলাই (পিটিআই): বিহারের মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়িয়েছেন নীতীশ কুমার। তাঁর পদত্যাগের পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি নেতা সুশীল মোদি জানালেন, অকাল নির্বাচনের পক্ষে নয় বিজেপি।
বিশদ

দুর্নীতির বিরুদ্ধে শামিল হয়েছেন আপনি, নীতীশের ইস্তফাকে স্বাগত প্রধানমন্ত্রীর

 নয়াদিল্লি, ২৬ জুলাই (পিটিআই): বিহারের মুখ্যমন্ত্রীর পদ থেকে নীতীশ কুমারের ইস্তফাকে স্বাগত জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পদত্যাগ করে নীতীশ দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে শামিল হয়েছেন বলে জানিয়েছেন তিনি।
বিশদ

বিহারে জোটের পতন  সমর্থনে প্রস্তুত বিজেপি
নীতীশের ইস্তফা, ফের শপথ আজ

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২৬ জুলাই: পাঁচ বছর দূর অস্ত! মাত্র ২০ মাসেই বিহারের মহাজোট ভাঙল। মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন নীতীশ কুমার। রাতে বিজেপির সমর্থনে ফের সরকার গড়ার সিদ্ধান্ত নিলেন। এভাবেই চরম অনিশ্চয়তার মধ্যে বদলে গেল জাতীয় রাজনীতির সমীকরণও।
বিশদ

Pages: 12345




একনজরে
 বিএনএ, জলপাইগুড়ি: বুধবার খুনের দায়ের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল জলপাইগুড়ি জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে ১ অক্টোবর কোতোয়ালি থানার পবিত্রপাড়ায় একটি খুনের মামলায় নিশার বিশ্বাসকে এদিন বিচারক যাবজ্জীবন সাজা এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক ...

 বিএনএ, বহরমপুর: দু’টি পঞ্চায়েতের দুই প্রধান সহ ১২জন সদস্যকে দলে টেনে জলঙ্গি ব্লক দুষ্কৃতীমুক্ত করার ডাক দিল তৃণমূল কংগ্রেস। বুধবার জলঙ্গির সাহেবনগর পঞ্চায়েতের সাতজন, কাটাবাড়ি পঞ্চায়েতের পাঁচজন এবং পঞ্চায়েত সমিতির দু’জন সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের অধিকাংশই কংগ্রেস ছেড়ে এসেছেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৈখালি এলাকায় তৃণমূল আশ্রিত সিন্ডিকেটের ‘দাদাদের’ দাপটে নাজেহাল এলাকার বাসিন্দারা। এমনই অভিযোগ তুলে নবান্নে ও বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকে চিঠি দিয়েছেন বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলার সুভাষ বসু। তাঁর অভিযোগ, এই এলাকার বাসিন্দারা সিন্ডিকেটের লোকজনের দাপটে অতিষ্ঠ ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বহু স্কুলে কম্পিউটার নেই। আবার কোথাও কম্পিউটার থাকলেও নেই ইন্টারনেট সংযোগ। এই অবস্থায় মাধ্যমিক স্তরের ছাত্রীদের কেন্দ্রীয় স্কলারশিপের টাকা পেতে অনলাইনে আবেদন করার নির্দেশকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক স্কলারশিপের আবেদন সংক্রান্ত নিয়ম পরিবর্তন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 গল টেস্ট ২য় দিন: ভারত ৫০৩/৭ (মধাহ্নভোজনের বিরতি)

12:07:14 PM

 জম্মু ও কাশ্মীরের গুর্জ সেক্টরে অনুপ্রবেশের চেষ্টায় নিকেশ ৩ জঙ্গি

11:43:00 AM

নীতীশ কুমার ও সুশীল মোদিকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

 বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমারকে ট্যুকইট করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিহারের উন্নতি ও সমৃদ্ধির জন্য দু’জনকে একযোগে কাজ করার আহ্বানও করেন।

10:54:00 AM

আরামবাগে বন্যা পরিস্থিতির অবনতি

 হুগলির আরামবাগ মহকুমায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। আরামবাগ শহর কিছুটা স্বাভাবিক হলেও পুরশুরা ও খানাকুলে ডিভিসির ছাড়া জলএলাকা প্লাবিত করেছে। বহু দুর্গতদের এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। ত্রাণ নিয়ে বাড়ছে ক্ষোভও।

10:50:09 AM

 গল টেস্ট: ভারত প্রথম ইনিংসে ৪২৩/৩
শ্রীলঙ্কার বিরুদ্ধে সফরের প্রথম টেস্টে গলে ভারত তাদের প্রথম ইনিংসে গতকালের ৩৯৯ / ৩ পুঁজি নিয়ে খেলতে নেমে আজ ৪ উইকেটের বিনিময়ে এ পর্যন্ত ৪২৩ রান সংগ্রহ করেছে। রাহানে ৫৪ ও অশ্বিন ০ রানে ক্রিজে রয়েছেন। আজ সকালে ভারত কেবল পূজারার উইকেটটি খুই঩য়েছে। প্রদীপের বলে ডিকবেলার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৫৩ রানে প্যাভিলিয়নে ফিরে যান চেতেশ্বর পূজারা।

10:44:13 AM

 শহরে ট্রাফিকের হাল tap here

 আজ বৃহস্পতিবার সকালে কলকাতা শহরের রাস্তাঘাটে যান চলাচল মোটের উপর স্বাভাবিক। অফিস টাইমের চাপ রয়েছে এজেসি বসু রোড, ইএম বাইপাস, মা উড়ালপুল, সৈয়দ আমির আলি এভিনিউর মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে। তবে শহরের বড় রাস্তাগুলির কোথাও তেমন জল দাঁড়িয়ে নেই । এদিন শহরে তেমন উল্লেখযোগ্য মিটিং, মিছিল নেই। ফলে মোটামুটি সারাদিনই শহরের যান চলাচল স্বাভাবিক থাকবে বলেই আশা প্রকাশ করেছে কলকাতা ট্র্যাফিক পুলিশ। ট্রাফিক সংক্রান্ত যে কোনও খবরের জন্য কলকাতা পুলিশের টোল ফ্রি নম্বর ১০৭৩-তে ফোন করুন।

10:25:26 AM