দেশ
 

জনতা পরিবারে ফের ভাঙন আসন্ন
শারদ যাদবকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত প্রায় পাকা, নীতীশকে জোটে যোগদানের আহ্বান বিজেপি’র

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ১২ আগস্ট: জনতা পরিবারের জন্মলগ্ন থেকে রামমনোহর লোহিয়াপন্থী রাজনীতিবিদদের মধ্যে এখনও সক্রিয় যে হাতেগোণা কয়েকজন জাতীয় স্তরের নেতা অবশিষ্ট আছেন তাঁদের অন্যতম শারদ যাদব একাকী হয়ে যাচ্ছেন। তাঁকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত প্রায় পাকা করেছেন নীতীশ কুমার। আজ তারই প্রাথমিক পদক্ষেপ হিসাবে শারদ যাদবকে সংসদীয় দলনেতার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এরপর আগামী সপ্তাহে দলের বিশেষ বৈঠক ডেকে শারদ যাদবকে দল থেকে বহিষ্কার করা হবে বলে সংযুক্ত জনতা দল সূত্রে জানা যাচ্ছে। জনতা পরিবারের ভাগ্যে ভাঙন নিয়তি নির্ধারিত। ১৯৭৭ সাল থেকে অসংখ্যবার ভেঙেছে এই পরিবার। কিন্তু শারদ যাদব সম্পূর্ণ একাকী হয়ে গিয়েছেন এরকম কখনও হয়নি। এবার তাই হতে চলেছে। নীতীশ কুমার একদিকে যেমন তাঁর দলকে এভাবেই নিষ্কন্টক করার পথে এগোচ্ছেন, ঠিক তেমনই তাঁর পুনরায় এনডিএ জোটে প্রবেশের ক্ষণও উপস্থিত। গতকাল নীতীশ কুমার দিল্লিতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন। আর আজই বিজেপি সভাপতি অমিত শাহ জানিয়েছেন তিনি নীতীশ কুমারকে এনডিএ জোটে যোগ দিতে আহ্বান জানি঩য়েছেন।
২০১৩ সালে নীতীশ কুমার এনডিএ জোটের সঙ্গ থেকে বিচ্ছিন্ন হয়ে যান একটিই কারণে। সেটি হল কেন সাম্প্রদায়িক মুখ নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করা হচ্ছে? মাত্র চার বছরের মধ্যে নীতীশ কুমার ১৮০ ডিগ্রি বৃত্ত সম্পূর্ণ করে যোগ দিতে চলেছেন সেই নরেন্দ্র মোদির পরিচালনাধীন সরকারে। আগামী একমাসের মধ্যেই নুটি নতুন এবং শক্তিশালী দল এনডিএ জোটের শরিক হতে চলেছে। এআইডিএমকে এবং নীতীশকুমারের সংযুক্ত জনতা দল। এখানেই থামতে রাজি নয় নরেন্দ্র মোদি ও অমিত শাহের কুশলী রাজনৈতিক আগ্রাসন। এবার চোখ শারদ পাওয়ারের দিকে। সোনিয়া গান্ধী তথা বিরোধী জোটের সঙ্গে তাঁর যে দূরত্ব বাড়ছে তা স্পষ্ট। সুতরাং ২০১৯ সাল আসার দেড় বছর আগেই এনডিএ জোটের মধ্যে আরও তিনটি দলকে প্রবেশ করাতে সমর্থ হলে একদিকে ঩যেমন লোকসভা ও রাজ্যসভায় এনডিএ জোটের শক্তি এক ধাক্কায় প্রবল বেড়ে যাবে, আবার অন্যদিকে আগামী লোকসভা ভোটেও পরিসংখ্যানগতভাবে অনেকটাই এগিয়ে যাবে মোদিবাহিনী।
এ আই ডি এম কে এবং নীতীশ কুমার এনডিএ জোটে যোগ দেওয়ার পর বিরোধী জোটের চিত্রটি যা দাঁড়াবে সেটি থেকে একটা বিষয় স্পষ্ট যে সবথেকে শক্তিশালী আঞ্চলিক দল হতে চলেছে তৃণমূল কংগ্রেস। কারণ বিরোধী জোটে রয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, সমাজবাদী পার্টি, মায়াবতীর দল, সিপিএম সহ বামপন্থীরা, ডিএমকে, ন্যাশনাল কনফারেন্স, কেরল কংগ্রেস, এইউডিএফের মতো দলগুলি। এর মধ্যে কংগ্রেস ছাড়া আর একটি দলের কাছেই রয়েছে শক্তিশালী সংখ্যা। কংগ্রেসের কাছে ৪৪টি এবং তৃণমূল কংগ্রেসের কাছে ৩৪ টি লোকসভা আসন। আগামী নির্বাচনে কংগ্রেসের পর দ্বিতীয় বৃহত্তম শক্তি হতে চলেছে মমতার দল। অবশ্য জয়ললিতার অনুপস্থিতিতে এআইডিএমকে যদি মুখ থুবড়ে পড়ে, সেক্ষেত্রে আবার ডিএমকের উত্থান হলে তারাও অনেক বেশি আসন নিয়ে আসতে পারে। ঠিক এই কারণেই প্রাণপণে মমতার উপর ভরসা করছেন সোনিয়া গান্ধী।
কিন্তু এই সখ্যের ফলে সবথেকে বিপদে পড়েছে বঙ্গ সিপিএম এবং বঙ্গ কংগ্রেস। ২০১৯ সালের ভোটে কী মমতা শেষ পর্যন্ত কংগ্রেসের সঙ্গে জোট গড়বেন? রাজনৈতিক মহলের মতে মমতার সেটিতে যে বিরাট কোনও রাজনৈতিক লাভ হবে তা মোটেই নয়। কারণ তিনি এককভাবে অনেক শক্তিশালী। বস্তুত কংগ্রেসের সঙ্গে জোট নয়, মমতার প্রধান লক্ষ্য আদতে কংগ্রেসকে সিপিএমের থেকে দূরে রাখা। বিশেষ করে রাজ্যে। সেই কাজটি অনেকটাই সহজ হয়ে দিয়েছেন প্রকাশ কারাত গোষ্ঠী। কারণ কেন্দ্রীয় কমিটি কংগ্রেসের সঙ্গে কোনওরকম সমঝোতার বিরোধী। আবার মমতা হাতছাড়া হয়ে যাবে ভেবে সোনিয়াও রাজি হবেন না সিপিএমের সঙ্গে জোট করতে। অর্থাৎ বঙ্গ সিপিএম এবং বঙ্গ কংগ্রেস দুপক্ষই একজোট হতে চাইলেও তাদের দিল্লির গার্জিয়ানদের অনুমতি পাবেন না কেউই!
13th  August, 2017
আলোচনার মাধ্যমেই রাম মন্দির-বাবরি মসজিদ সমস্যার সমাধান সম্ভব: রবিশংকর

লখনউ, ১৭ নভেম্বর (পিটিআই): আলোচনার মাধ্যমেই সব সমস্যার সমাধান সম্ভব। আর যুগ যুগ ধরে এটা সর্বস্তরেই স্বীকৃতি পেয়ে আসছে। অযোধ্যায় রাম মন্দির-বাবরি মসজিদ বিতর্ক নিয়ে লখনউয়ে মুসলিম ধর্মগুরুদের সঙ্গে শুক্রবার বৈঠকের পর এই মন্তব্য করেছেন আর্ট অব লিভিংয়ের প্রতিষ্ঠাতা শ্রীশ্রীরবিশংকর।
বিশদ

ভারতের জনপ্রিয়তম রাজনৈতিক ব্যক্তি মোদি, জানাল মার্কিন সমীক্ষা রিপোর্ট
প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা দেশজুড়ে অদম্যভাবে বেড়েছে: অমিত শাহ

 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। পাশাপাশি, মোদির শাসনে দেশের অর্থনীতি নিয়ে আম জনতার সন্তুষ্টিও ‘সর্বকালের সেরা’।
বিশদ

চাইলেই পাক অধিকৃত কাশ্মীর
দখল করতে পারে ভারত: মন্ত্রী

নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): পাক-অধিৃকত কাশ্মীর যদি ভারত ছিনিয়ে নেয় তাহলে কারও ক্ষমতা নেই আটকানোর। হুঁশিয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী হংসরাজ আহিরের। তাঁর দাবি, আগের সরকারগুলির ‘গাফিলতি’র জন্যই আজ কাশ্মীরের একটি অংশ ইসলামাবাদের দখলে। ভারত চাইলেই তা কেড়ে নিতে পারে।
বিশদ

জরিমানা তো আছেই, বাতিল হতে পারে রেজিস্ট্রেশনও
জিএসটি’র নাম করে গ্রাহকের কাছে বাড়তি দাম নিলে কড়া ব্যবস্থা নিতে বিশেষ কমিটি ‘না’ গড়ার সিদ্ধান্ত কেন্দ্রের

 সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ১৬ নভেম্বর: অধিক লাভের ল঩ক্ষ্যে জিএসটি’র নাম করে গ্রাহকের কাছ থেকে বাড়তি দাম নিলে বড়সড় মূল্য চোকাতে হতে পারে ব্যবসায়ীদের। জরিমানা তো আছেই, বাতিল হতে পারে জিএসটি’র রেজিস্ট্রেশনও। আজ এই সিদ্ধান্ত নিয়ে উচ্চপর্যায়ের একটি বিশেষ কমিটি গঠন করার সিদ্ধান্ত নিল কেন্দ্র।
বিশদ

অবসরের পরেও পিএফে টাকা
রেখে দিলে সুদে বসবে আয়কর

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ নভেম্বর: অবসরগ্রহণই হোক, কিংবা ইস্তফা। চাকরি ছাড়ার পরেও কেউ যদি নিজের এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড (ইপিএফ) অ্যাকাউন্ট চালু রাখতে চান তাহলে এবার থেকে পিএফের সুদে তাঁকে গুণতে হবে আয়কর। শীঘ্রই এহেন নির্দেশিকা জারি করতে চলেছে কর্মচারী ভবিষ্যনিধি সংগঠন (ইপিএফও)।
বিশদ

  আজ দিল্লিতে বিক্ষোভ সমাবেশ বিএমএসের, পাশে নেই ডান বাম আর কোনও শ্রমিক সংগঠনই

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ নভেম্বর: কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলির মধ্যে ভাঙন অব্যাহতই রয়েছে। আগামীকাল, শুক্রবার পার্লামেন্ট স্ট্রিটে শ্রমিক-স্বার্থে ১২ দফা ইস্যুতে বিক্ষোভ-সমাবেশের ডাক দিয়েছে গেরুয়া শিবিরের শ্রমিক শাখা ভারতীয় মজদুর সংঘ (বিএমএস)।
বিশদ

তামিল মৎস্যজীবীদের নৌকায় গুলি: প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন পালানিস্বামী

 চেন্নাই ও রামেশ্বরম, ১৬ নভেম্বর (পিটিআই): তামিল মৎস্যজীবীদের উপর উপকূলরক্ষী বাহিনীর হামলার ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ চাইলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী। বৃহস্পতিবার ঘটনার পূর্ণাঙ্গ বিবরণ দিয়ে প্রধানমন্ত্রীকে একটি চিঠিও পাঠিয়েছেন তিনি।
বিশদ

প্রধানমন্ত্রীর পছন্দের ব্যবসায়ীকে বরাত
রাফাল নিয়ে মোদিকে তোপ রাহুলের জবাব দিলেন বায়ু সেনাপ্রধান

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৬ নভেম্বর: প্রশ্ন তুললেন রাহুল। সাফাই দিলেন এয়ার চিফ মার্শাল। যুদ্ধ বিমান ‘রাফাল’ নিয়ে দিল্লিতে দাঁড়িয়ে রাহুলের তোপ, প্রধানমন্ত্রী তাঁর পছন্দের এক ব্যবসায়ীকে মুনাফা করিয়ে দিতেই বেশি দামে ওই যুদ্ধ বিমান কিনছেন। এটি লুট।
বিশদ

সন্ত্রাসবাদ নিয়ে মন্তব্য, হাসানের বিরুদ্ধে এফআইআর করতে আদালতে আবেদন

 চেন্নাই, ১৬ নভেম্বর (পিটিআই): হিন্দু সন্ত্রাসবাদ নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্যের জের। দক্ষিণী ‘সুপারস্টার’ কমল হাসানের বিরুদ্ধে এফআইআর দায়ের করার আরজি নিয়ে মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ হলেন এক ব্যক্তি। বৃহস্পতিবার ওই ব্যক্তির আবেদনের শুনানিতে বিচারপতি এমএস রমেশ বিষয়টি পুলিশের নজরে আনার জন্য সরকারি আইনজীবীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।
বিশদ

  না করলে পাঁচ লক্ষ টাকা জরিমানা
দূষণ মোকাবিলায় দিল্লির সমস্ত স্কুল, কলেজকে বৃষ্টির জল জমানো ও ব্যবহারের নির্দেশ জাতীয় পরিবেশ আদালতের

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ নভেম্বর: দূষণ পরিস্থিতির মোকাবিলায় এবার দিল্লির সমস্ত স্কুল এবং কলেজকে বৃষ্টির জল জমানো এবং ব্যবহার করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা (রেনওয়াটার হার্ভেস্টিং) গ্রহণের নির্দেশ দিল জাতীয় পরিবেশ আদালত (এনজিটি)। আগামী দু’মাসের মধ্যে ওই ব্যবস্থা করার জন্য স্কুল-কলেজগুলিকে নির্দেশ দিয়েছে পরিবেশ আদালত।
বিশদ

ধর্মনিরপেক্ষ দলগুলির সঙ্গে সমঝোতায় প্রস্তুত: মায়াবতী

 লখনউ, ১৬ নভেম্বর (পিটিআই): ‘সাম্প্রদায়িক শক্তি’কে রুখতে যে কোনও দলের সঙ্গে হাত মেলাতে প্রস্তুত বিএসপি। জানালেন নেত্রী মায়াবতী। আগামী এক বছরের মধ্যে দেশের বিভিন্ন প্রান্তে বিধানসভা নির্বাচন। তারপর লোকসভা ভোট আসন্ন।
বিশদ

বিহারে বিষমদে তিনজনের মৃত্যু, চার হাজার লিটার মদ বাজেয়াপ্ত

 হাজিপুর ও সমস্তিপুর, ১৬ নভেম্বর (পিটিআই): বিহারে ফের বিষমদে মৃত্যু হল তিনজনের। বৈশালী জেলার ঘটনা। কয়েক দিন ধরে পুলিসের কাছে মদ খেয়ে জেলার বাশুলি গ্রাম থেকে কিছু মানুষের অসুস্থ হওয়ার খবর আসছিল। তাঁদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে।
বিশদ

গ্রেটার নয়ডায় দুষ্কৃতীদের গুলিতে খুন বিজেপি নেতা

 নয়ডা, ১৬ নভেম্বর: গ্রেটার নয়ডায় দুষ্কৃতীদের গুলিতে খুন হলেন এক বিজেপি নেতা। বৃহস্পতিবার সন্ধ্যায় বিসরখ এলাকায় ঘটনাটি ঘটে। শিব কুমার নামে ওই বিজেপি নেতা গ্রেটার নয়ডার তিগড়ি গ্রামের প্রধানও ছিলেন। হাইবাতপুরে তাঁর মালিকানাধীন দু’টি স্কুলও রয়েছে।
বিশদ

নিজের চিতা নিজেই সাজিয়ে আগুন দিয়ে আত্মঘাতী ৯০ বছরের বৃদ্ধা

মুম্বই, ১৬ নভেম্বর (পিটিআই): মানসিক অবসাদ হোক বা অশান্তি সহ্য করতে না পারা, নানা কারণে বিভিন্ন সময়ে আত্মঘাতী হন অনেকে। তাঁদের আত্মঘাতী হওয়ার ধরনও পৃথক পৃথক। কিন্তু এখনও পর্যন্ত আত্মহত্যা করার জন্য কেউ নিজের চিতা নিজেই সাজিয়েছেন, এমনটা বিশেষ শোনা যায়নি।
বিশদ

Pages: 12345

একনজরে
 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক জেলায় নিয়ে গিয়েছেন। এবার স্কুল পরিদর্শনে বিকাশ ভবনের শীর্ষকর্তারা ঘুরে বেড়াবেন জেলায়। নিজেরাই খতিয়ে দেখবেন স্কুলের পঠনপাঠন, পরিকাঠামো। জয়েন্ট থেকে ডেপুটি ডিরেক্টর, সবাইকেই মাঠে নামিয়ে দেওয়া হচ্ছে। ...

 হারারে, ১৬ নভেম্বর (এপি): রাস্তায় সেনাবাহিনীর ট্যাঙ্ক এবং ভারী বুটের আওয়াজ। তারই মধ্যেই চলছে স্বাভাবিক কাজকর্ম। সেনার ট্যাঙ্ক পাশ কাটিয়ে নিজেদের গন্তব্যে হেঁটে চলেছেন সাধারণ মানুষ। বৃহস্পতিবার জিম্বাবোয়ের চিত্রটা অনেকটা এইরকম। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...

 অলকাভ নিয়োগী, বনগাঁ, বিএনএ: শীতের কনকনে ঠান্ডা কিংবা বর্ষার মুষলধারার বৃষ্টি। মাথার উপর ছাদ বলতে একটি ছেঁড়া পলিথিন। আর দেওয়াল? তাপ্পি দেওয়া কয়েকটা মলিন শাড়ি। এটাই ছিল মাথা গোঁজার একচিলতে আশ্রয়। কারও বয়স ৬৫, কারও ৭০, কেউ বা অশীতিপর। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM